Bartaman Patrika
খেলা
 

নেরোকার সেট পিসকে গুরুত্ব খালিদের
বদলা নিতে তৈরি মোহন বাগান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত নভেম্বরের শেষ শনিবার চেন্নাই সিটি এফসি’র কাছে হেরেছিল নেরোকা। তারপর টানা ছ’টি ম্যাচে অপরাজিত ইম্ফলের ক্লাবটি। এরমধ্যে তারা দু’বার সহজে পেরিয়েছে শিলং লাজংয়ের চ্যালেঞ্জ। এছাড়া জয় ছিনিয়ে নিয়েছে ইন্ডিয়ান অ্যারোজ, চার্চিল ব্রাদার্স, মোহন বাগানের বিরুদ্ধে। শুধুমাত্র মিনার্ভা পাঞ্জাবের বিরুদ্ধে ড্র করেছে নেরোকা। ১১ ম্যাচে ২১ পয়েন্টে দাঁড়িয়ে তারা।
উল্টোদিকে, মোহন বাগান গত ম্যাচে জয় পেয়েছে মিনার্ভা পাঞ্জাবের বিরুদ্ধে। নতুন কোচ খালিদ জামিলের হাত ধরেই ঘুরে দাঁড়াতে চাইছে শতাব্দীপ্রাচীন ক্লাবটি। চ্যাম্পিয়নশিপের দৌড়ে ঢুকতে গেলে আগামী কয়েকটি ম্যাচ জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে হবে সনি নর্ডিদের। ঐতিহ্যের ডার্বিতে চিরপ্রতিদ্বন্দ্বী ইস্ট বেঙ্গলের মুখোমুখি হওয়ার আগে শনিবার যে কোনও মূল্যেই তিন পয়েন্ট চাইছে সবুজ-মেরুন ব্রিগেড। পাশাপাশি প্রথম পর্বের হারের বদলা নেওয়ার জন্য তাল ঠুকছেন ডিপান্ডা ডিকারা। উল্লেখ্য, ১২ ম্যাচে শিলটন পাল-ওমরদের সংগ্রহ ১৮ পয়েন্ট।
গত বছরের শেষ ম্যাচে এই নেরোকা এফসি’র কাছেই ১-২ গোলে হেরেছিল মোহন বাগান। উত্তর-পূর্ব ভারতের দলটি দু’টি গোলই পেয়েছিল সেট পিস মুভমেন্ট থেকে। তাই এই ব্যাপারে যথেষ্ট সতর্ক মোহন কোচ খালিদ জামিল। শুক্রবার সকালে ঘণ্টাখানেকের অনুশীলনে ডিফেন্ডারদের পাশাপাশি ইউটা কিনোয়াকি এবং ড্যারেন ক্যালডেইরাকে তিনি বুঝিয়ে দেন, বিপক্ষের সেট পিসের সময় কীভাবে তৈরি থাকতে হবে। এছাড়া আক্রমণ তৈরির ক্ষেত্রে সনি নর্ডি-ওমরদের বাড়তি দায়িত্ব নেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। গত ম্যাচে মিনার্ভার বিরুদ্ধে নামানো প্রথম একাদশে খুব বেশি পরিবর্তন আনতে চাইছেন না খালিদ। তবে রাইট উইং ব্যাকে অরিজিৎ বাগুই এবং ডিপ ডিফেন্সে কিমকিমার ফেরার সম্ভাবনা উজ্জ্বল। এছাড়া বাকি দল অপরিবর্তিত থাকছে। অর্থাৎ ৪-২-৩-১ ফর্মেশনেই নেরোকা বধের ব্লু-প্রিন্ট সাজাচ্ছেন পালতোলা নৌকার সারথি। সিঙ্গল স্ট্রাইকারে ডিপান্ডা ডিকাকে রেখে তাঁর পিছনে আজহারউদ্দিন মল্লিক, ওমর ও সনি নর্ডিকে ব্যবহার করবেন তিনি। ডিফেন্সিভ মিডিওর ভূমিকায় ইউটা কিনোয়াকি এবং ড্যারেন ক্যালডেইরা। রক্ষণ কিংসলের পাশে কিমকিমা, অরিজিৎ বাগুই ও অভিষেক আম্বেকর। দুর্গরক্ষায় অভিজ্ঞ শিলটন পাল।
শনিবারের বারবেলায় আয়োজিত ম্যাচের ফল অনেকটাই নির্ভর করছে কাটসুমি ইউসা এবং এডুয়ার্ডোর উপর। প্রাক্তন দল মোহন বাগানের বিরুদ্ধে প্রথম পর্বের ম্যাচে দু’জনেই দুরন্ত ফুটবল উপহার দিয়েছিলেন। উল্লেখ্য, গত মরশুমে এই দুই ফুটবলার ইস্ট বেঙ্গলে খালিদ জামিলের প্রশিক্ষণে খেলেছিলেন। তাই কাটসুমি ও এডুয়ার্ডোর শক্তি ও দুর্বলতা সম্পর্কে ওয়াকিবহাল মোহন কোচ। মাঝমাঠে কাটসুমির দৌড় থামানোর জন্য ইউটা কিনোয়াকিই প্রধান অস্ত্র খালিদের। এই দুই জাপানি ফুটবলারের লড়াই ম্যাচের অন্যতম মুখ্য আকর্ষণ। উল্লেখ্য, শনিবার হলুদ কার্ড দেখলেই ডার্বিতে খেলতে পারবেন না ইউটা কিনোয়াকি।
শুক্রবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে খালিদ বলেন, ‘আমাদের রক্ষণ জমাট রাখতে হবে। নেরোকা যথেষ্ট শক্তিশালী দল। উইলিয়ামস, সুভাষ সিং, ফেলিক্স চিডি কাটসুমিদের মতো ফুটবলার রয়েছে। তাই ওদেরকে আক্রমণ গড়ার জন্য জায়গা দেওয়া চলবে না। নির্দিষ্ট পরিকল্পনা অনুযায়ী আমরা অনুশীলন করছি। সেট পিসে প্রতিপক্ষ অত্যন্ত বিপজ্জনক। তাই সেদিকেও খেয়াল রাখা জরুরি। ম্যাচের ফল নিয়ে আগাম ভাবনাচিন্তা করে মাঠে নামবে না সনিরা। ইতিবাচক মানসিকতা ধরে রাখতে পারলে জয় আসবেই।’
নেরোকা এফসি’র ব্রাজিলিয়ান ডিফেন্ডার এডুয়ার্ডোর মন্তব্য, ‘খালিদ জামিল ভালো কোচ। তবে মোহন বাগান নিয়ে ভাবনাচিন্তা করা আমাদের কাজ নয়। শনিবার তিন পয়েন্টের জন্য প্রত্যেকে মনঃসংযোগ করছে। জানি. মোহন বাগানের অধিকাংশ আক্রমণ উইং থেকেই হয়। তাই দুই উইং ব্যাককে সতর্ক থাকতে হবে। ঘরের মাঠে সবুজ-মেরুনের বিরুদ্ধে গোল করেও উচ্ছ্বাস দেখাইনি। কারণ, মোহন বাগানকে আমি ভালোবাসি। কিন্তু মাঠে ৯০ মিনিটে যার ছিটেফোঁটা প্রভাবও আমার পারফরম্যান্সে পড়বে না।’ মোহন বাগানে থাকার সময় সনিকে খুব কাছ থেকেই দেখেছেন এডু। তাই তাঁর থেকে পরামর্শ নিতে ভুলছেন না নেরোকার কোচ ম্যানুয়েল ফ্রেইল। এদিন সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘শনিবার মোহন বাগানকে হারাতে পারলে আমরা পয়েন্টের নিরিখে চেন্নাই সিটি এফসি’কে স্পর্শ করতে পারব। ওদের তুলনায় একটি ম্যাচ বেশি খেলেও ২৪ পয়েন্টে পৌঁছাতে পারলে ভালো লাগবে। মোহন বাগানের শক্তি ও দুর্বলতা আমার নোটবুকে উঠে গিয়েছে। সেট পিস থেকে গোল করার অভ্যাস বজায় রাখার জন্য অনুশীলনে জোর দিয়েছি।’
12th  January, 2019
  আইএসএল চ্যাম্পিয়ন বেঙ্গালুরু, নায়ক রাহুল ভেকে

 নিজস্ব প্রতিবেদন: ম্যাচের সময় তখন ১১৭ মিনিট। টাই-ব্রেকারের গন্ধ পাচ্ছে মুম্বই ফুটবল এরিনার গ্যালারি। ঠিক সেই সময় রক্ষণ থেকে উঠে এসে বেঙ্গালুরুর ডিফেন্ডার রাহুল ভেকে কর্নার থেকে উড়ে আসা বল নিখুঁত হেড করলেন দ্বিতীয় পোস্ট লক্ষ্য রেখে। চোখের পলকে বল জালে জড়িয়ে যায় (১-০)।
বিশদ

 অদূরে বিশ্বকাপ, আইপিএলে সাবধানে খেলার পরামর্শ কোহলির

 বেঙ্গালুরু, ১৭ মার্চ: বিশ্বকাপের কথা মাথায় রেখে আইপিএলের সময় ভারতীয় দলের ক্রিকেটারদের ওয়ার্কলোড কমানোর চিন্তাভাবনা করেছিল বিসিসিআই। বিশেষ করে বোর্ডের কাছে টিম ম্যানেজমেন্টের এমনই প্রস্তাব ছিল। যদিও সেটা কার্যকর হয়নি আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলির আপত্তিতে। টিম ম্যানেজমেন্টের যুক্তি ছিল, আইপিএল হয় প্রতি বছর।
বিশদ

 জিদান ফিরতেই চেনা ছন্দে রিয়াল মাদ্রিদ

 মাদ্রিদ, ১৭ মার্চ: কোচের পদে জিনেদিন জিদান ফিরলেন। ছন্দে ফিরল রিয়াল মাদ্রিদও। ঘরের মাঠে টানা চার ম্যাচে হারের ধাক্কা কাটিয়ে সান্তিয়াগো বের্নাব্যুতে জয়ের দেখা পেল লা ব্লাঙ্কোরা। সেই সুবাদে সাফল্যের স্বপ্ন জাগিয়ে রিয়ালে দ্বিতীয় ইনিংস শুরু করলেন কোচ জিদান। শনিবার লা লিগায় সেল্টা ভিগোকে ২-০ গোলে হারিয়েছে তাঁর দল।
বিশদ

ভারতের প্রথম অ্যাথলিট হিসেবে
টোকিও ওলিম্পিকসের ছাড়পত্র পেলেন কে টি ইরফান

নয়াদিল্লি, ১৭ মার্চ: আগামী বছর টোকিও ওলিম্পিকসে ভারতের প্রথম অ্যাথলিট হিসেবে যোগ্যতা অর্জন করলেন ওয়াকার কে টি ইরফান। জাতীয় রেকর্ড ধারী এই ওয়াকার জাপানে অনুষ্ঠিত এশিয়ান রেস ওয়াকিং চ্যাম্পিয়নশিপে ২০ কিমি ইভেন্টে চতুর্থ স্থানে শেষ করেন।
বিশদ

 ওয়ার্নারের পর আইপিএল মঞ্চে প্রবেশ করলেন স্টিভ স্মিথও

 নয়াদিল্লি, ১৭ মার্চ: আইপিএলের আসরে প্রত্যাবর্তন ঘটল অস্ট্রেলিয়ার দুই নির্বাসিত ক্রিকেটার স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের। শনিবার বিকেলে পৌঁছে গিয়েছিলেন ওয়ার্নার। তার চব্বিশ ঘণ্টার মধ্যেই ভারতের মাটিতে পা রাখলেন প্রাক্তন অজি অধিনায়ক স্মিথ। ওয়ার্নার খেলবেন সানরাইজার্স হায়দরবাদের হয়ে।
বিশদ

উলভসের কাছে হেরে এফএ কাপে বিদায় ম্যান ইউর
আগুয়েরোর ঝলকে শেষ চারে ম্যান সিটি

 লন্ডন, ১৭ মার্চ: ম্যাঞ্চেস্টার সিটির রুদ্ধশ্বাস জয়ের দিনে এফএ কাপে মুখ থুবড়ে পড়ল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সের্গিও আগুয়েরোর শেষ মুহূর্তের গোলে সোয়ানসি সিটিকে ৩-২ গোলে হারিয়েছে ম্যান সিটি। ম্যাচের ৬৯ মিনিট পর্যন্ত ০-২ গোলে পিছিয়ে থেকেও দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়ে সেমি-ফাইনালে পৌঁছে গিয়েছে পেপ গুয়ার্দিওলার দল।
বিশদ

২০২২ এশিয়াডে ফিরছে দাবা, খুশির হাওয়া আনন্দ-অধিবানদের মধ্যে

 চেন্নাই, ১৪ মার্চ: এশিয়ান গেমসে দাবা ফিরছে, এতে দারুণ খুশি বিশ্বনাথন আনন্দ। ২০২২ হ্যাংঝৌ এশিয়াডে দাবা থাকছে। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারতীয় দাবাড়ু বলেন, ‘এতে দাবার প্রতি এই দেশে বা উপমহাদেশে আরও উৎসাহ বাড়বে। দাবা খেলতে আরও বেশি করে উৎসাহী হবে তরুণ প্রজন্ম।
বিশদ

নাদালের বিরুদ্ধে ওয়াক ওভার পেয়ে ফাইনালে ফেডেরার

 ইন্ডিয়ান ওয়েলস (ইউএসএ), ১৭ মার্চ: পাঁচবারের চ্যাম্পিয়ন রজার ফেডেরার এটিপি ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্সের ফাইনালে উঠলেন। তাঁর সামনে অস্ট্রিয়ার ডমিনিক থিয়েম। সেমি-ফাইনালে রাফায়েল নাদালের বিরুদ্ধে ওয়াক-ওভার পেলেন রজার ফেডেরার। ডান হাঁটুতে চোট পেয়ে সেমি-ফাইনাল থেকে নাম তুলে নেন স্প্যানিশ তারকা।
বিশদ

এশিয়ান কুস্তি প্রতিযোগিতা
নয়া ক্যাটাগরিতে ভিনেশের সামনে কঠিন চ্যালেঞ্জ

 নয়াদিল্লি, ১৭ মার্চ: নতুন ক্যাটাগরি ৫৩ কেজিতে প্রবেশ করার পর ভিনেশ ফোগাটের সামনে বড় পরীক্ষা সিনিয়র এশিয়ান কুস্তি প্রতিযোগিতায়। আগামী মাসে চীনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ভিনেশ ছাড়াও ছেলেদের ফ্রি-স্টাইলে ৬৫ কেজিতে বজরং পুনিয়া ও ৬২ কেজিতে লড়বেন সাক্ষী মালিক।
বিশদ

 লাল-হলুদের প্র্যাকটিস শুরু ২৩ মার্চ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সুপার কাপে না খেলার সিদ্ধান্ত নিয়েছে ইস্ট বেঙ্গলের ইনভেস্টর কোয়েস। ইস্ট বেঙ্গল ক্লাবের শীর্ষ কর্তারা আবার সুপার কাপে খেলতে মরিয়া। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন আবার ইস্ট বেঙ্গলকে চিঠি দিয়ে সুপার কাপে খেলার আহ্বান জানিয়েছে।
বিশদ

র‌্যাঙ্কিংয়ে কোহলি ও বুমরাহ শীর্ষেই

দুবাই, ১৭ মার্চ: দেশের মাটিতে ক’দিন আগেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-৩ ব্যবধানে ওয়ান ডে সিরিজ হেরে গিয়েছিল ভারত। তবে তার কোনও প্রভাব পড়ল না র‌্যাঙ্কিংয়ে। আইসিসি’র ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ে ব্যাটিং ও বোলিংয়ে এক নম্বর স্থান ধরে রাখতে সফল বিরাট কোহলি ও যশপ্রীত বুমরাহ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ সিরিজে কোহলি ৩১০ রান করেছিলেন।
বিশদ

নাইটদের মনোবল বাড়াতে হাজির হর্ন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আইপিএল শুরু হতে আর দিন পাঁচের বাকি। কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচ ২৪ মার্চ ইডেনে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। সব ক্রিকেটার এখনও শিবিরে যোগ না দিলেও কোচ জ্যাক ক্যালিস কিন্তু পুরোদমে অনুশীলন শুরু করে দিয়েছেন। প্রায় এক বছর পর ক্রিকেটাররা ফের একজায়গায় মিলিত হচ্ছে।
বিশদ

 হার মহমেডান স্পোর্টিংয়ের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার কল্যাণীতে আই লিগের দ্বিতীয় ডিভিসনের খেলায় জহর দাসের প্রশিক্ষণাধীন রেনবো এফসি ২-০ গোলে মহমেডান স্পোর্টিংকে হারিয়ে দেয়। রেনবোর গোলদাতারা হলেন জোয়েল সানডে ও সৌরভ রায়। খেলায় মহমেডানের প্রাধান্য ছিল। ফিলিপ আদজা বেশ কিছু সুযোগ নষ্ট করেন।
বিশদ

আন্তর্জাতিক ইভেন্ট আয়োজনের
ক্ষেত্রে বড় ধাক্কা খেল নিউজিল্যান্ড

 ক্রাইস্টচার্চ, ১৬ মার্চ: ক্রাইস্টচার্চে বন্দুকবাজের হামলার ঘটনা স্তম্ভিত করেছে গোটা বিশ্বকে। ব্যতিক্রম নয় ক্রীড়া মহলও। কারণ ওই ঘটনায় অল্পের জন্য রক্ষা পেয়েছে সফরকারী বাংলাদেশ ক্রিকেট দল। বাতিল হয়ে গিয়েছে নিউজিল্যান্ড ও বাংলাদেশের মধ্যে তৃতীয় তথা শেষ টেস্ট। আতঙ্কের ছাপ নিয়ে শনিবার সাতসকালে দেশে ফেরার বিমান ধরে টাইগার বাহিনী। শুধু আন্তর্জাতিক ম্যাচই নয়, এই ঘটনার পর দেশের প্রথমশ্রেণির ক্রিকেট ম্যাচগুলিও আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।
বিশদ

17th  March, 2019

Pages: 12345

একনজরে
 করাচি, ১৭ মার্চ (পিটিআই): রবিবার পাকিস্তানের অশান্ত বালুচিস্তান প্রদেশে রেললাইনে বিস্ফোরণে দুই মহিলা সহ চারজন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আটজন। বিস্ফোরকটি রাখা ছিল বালুচিস্তানের ডেরা মুরাদ জামালি এলাকায়। দুষ্কৃতীদের লক্ষ্য ছিল রাওয়ালপিন্ডি থেকে কোয়েটাগামী যাত্রীবাহী জাফর এক্সপ্রেস। ...

 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: কেন্দ্রীয় বাণিজ্য মন্ত্রক গোটা দেশের প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগের তথ্য প্রকাশ করেছে। তাতে দেখা যাচ্ছে, দু’বছরেরও কম সময়ে বিদেশি বিনিয়োগের অঙ্ক ২৫ গুণ বাড়িয়ে নিয়েছে পশ্চিমবঙ্গ। ...

সংবাদদাতা, রানাঘাট: ভোটার তালিকায় অবৈধভাবে দু’জনের নাম তোলার অভিযোগে চাঞ্চল্য ছড়িয়েছে হাঁসখালি থানার শিবচন্দ্রপুর এলাকায়। পঞ্চায়েত প্রধানের দেওয়া শংসাপত্র নকল করে ও ভুয়ো বাবা সাজিয়ে ভারতীয় নাগরিকত্বের প্রমাণপত্র বানিয়ে দেওয়ারও অভিযোগ উঠেছে খোদ বিএলও-র (বুথ লেভেল অফিসার) বিরুদ্ধে।   ...

সঞ্জিত সেনগুপ্ত, শিলিগুড়ি, বিএনএ: ভোটের হাওয়া উঠতেই উত্তরবঙ্গের শহর থেকে গ্রাম সর্বত্র তৃণমূলের সঙ্গে বিজেপি’র মূল লড়াই হবে বলেই আলোচনা ছড়িয়েছে। তৃণমূল প্রচারে তাদের মূল প্রতিদ্বন্দ্বী হিসেবে বিজেপি’কে যে গুরুত্ব দিচ্ছে তা কংগ্রেস ও সিপিএম তথা বামেরা পাচ্ছে না।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৭- প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট গ্রোভার ক্লিভল্যান্ডের জন্ম
১৯০১- সাহিত্যিক ও পরিচালক শৈলজানন্দ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৩৯- প্রাক্তন ইংরেজ ফুটবলার রন অ্যাটকিনসনের জন্ম
১৯৭৪- কবি বুদ্ধদেব বসুর মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৪৮ টাকা ৭০.১৭ টাকা
পাউন্ড ৯০.২২ টাকা ৯৩.৫০ টাকা
ইউরো ৭৭.৪০ টাকা ৭৯.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  March, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৪৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৮০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮, ০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮, ১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
17th  March, 2019

দিন পঞ্জিকা

৩ চৈত্র ১৪২৫, ১৮ মার্চ ২০১৯, সোমবার, দ্বাদশী ২৯/৫১ সন্ধ্যা ৫/৪৪। অশ্লেষা ৩৯/৫৭ রাত্রি ৯/৪৬। সূ উ ৫/৪৭/৫, অ ৫/৪২/৫২, অমৃতযোগ দিবা ৭/২১ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৫৬ মধ্যে। রাত্রি ৬/৩১ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/৩৩ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৪৬ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৩ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৪৫ মধ্যে। 
৩ চৈত্র ১৪২৫, ১৮ মার্চ ২০১৯, সোমবার, দ্বাদশী ২/২৬/৫০। অশ্লেষানক্ষত্র রাত্রি ৭/৩/২৪, সূ উ ৫/৪৭/৩২, অ ৫/৪২/১, অমৃতযোগ দিবা ৭/২২/৪৮ মধ্যে ও ১০/৩৩/২০ থেকে ১২/৫৬/১৫ মধ্যে এবং রাত্রি ৬/৩০/২৩ থেকে ৮/৫৫/২৯ মধ্যে ও ১১/২৯/৩৫ থেকে ২/৩৪/৪ মধ্যে, বারবেলা ২/৪৩/২৪ থেকে ৪/১২/৪৩ মধ্যে, কালবেলা ৭/২৬/৫১ থেকে ৮/৪৬/৯ মধ্যে, কালরাত্রি ১০/১৪/৫ থেকে ১১/৪৪/৪৬ মধ্যে। 
১০ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ছত্তিশগড়ের দান্তেওয়াড়ায় আইইডি বিস্ফোরণ, জখম ৫ সিআরপিএফ জওয়ান 

06:48:58 PM

কলকাতা বিমানবন্দরে ২ জন রোহিঙ্গা সহ গ্রেপ্তার ৩ 

06:24:00 PM

অনুব্রতর মন্তব্য নিয়ে রিপোর্ট তলব কমিশনের  
অনুব্রত মণ্ডলের মন্তব্য নিয়ে বীরভূমের জেলাশাসক মৌমিতা গোধারা বসুর কাছে ...বিশদ

05:35:12 PM

সল্টলেকে গাড়ির ধাক্কায় জখম এক সাইকেল আরোহী  

05:00:00 PM

নেদারল্যান্ডসের উৎরেষ্ট শহরে বন্দুকবাজের হামলা, হত ১, জখম বেশ কয়েকজন

04:11:00 PM

৭১ পয়েন্ট উঠল সেনসেক্স 

03:54:21 PM