খেলা
 

ব্যর্থ কোহলি, রাহানে, রাহুল,
বিজয়, দুরন্ত ক্যাচ খাওয়াজার

পূজারার অনবদ্য সেঞ্চুরি
লড়াইয়ে ফেরাল ভারতকে

 ভারত ২৫০/৯

অ্যাডিলেড, ৬ ডিসেম্বর: তারকারা জানেন বড় মঞ্চকে কীভাবে কাজে লাগাতে হয়! অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে প্রবল চাপের মুখে শতরান করে সেটাই প্রমাণ করলেন চেতেশ্বর পূজারা। টেস্ট ক্রিকেট নিয়ে দীর্ঘ সাধনা ও নিবিড় অনুশীলনের কারণেই দলে বাকিদের থেকে তিনি আলাদা। দুই ওপেনার লোকেশ রাহুল ও মুরলী বিজয় যথাক্রমে মাত্র ৮ ও ২২টি বল, কোহলি খেলেন ১৬টি বল। এতেই স্পষ্ট ভারতের টপ অর্ডার ব্যাটিংয়ের দৈন্যদশা।
টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে একটা সময় ১২৭ রানে ৬ উইকেট পড়ে গিয়েছিল ‘টিম ইন্ডিয়া’র। কুম্ভের মতো একা দুর্গরক্ষা করে পূজারা শুধু টেস্ট কেরিয়ারের ষষ্ঠদশ সেঞ্চুরি পূর্ণ করেননি, সেই সঙ্গে দলকে খাদের কিনারা থেকে লড়াইয়ে ফিরিয়ে আনেন। ২৪৬ বলে তাঁর ১২৩ রানের ইনিংসের ওপর ভর করে প্রথম দিনের শেষে ‘টিম ইন্ডিয়া’ ৯ উইকেট ২৫০ রান তুলেছে। শেষলগ্নে কামিন্সের অসাধারণ ডাইরেক্ট থ্রোয়ে পূজারা রান আউট না হলে অজিরা হয়তো নিশ্চিন্তে ঘুমোতে পারতেন না! শর্ট মিড উইকেটে বল ঠেলে পূজারা স্ট্রাইক ধরে রাখতে গিয়ে ঝুঁকিবহুল সিঙ্গলস নিতে যান। মাত্র একটা স্টাম্প দৃশ্যমান ছিল প্যাট কামিন্সের সামনে। অনবদ্য থ্রোয়ে তিনি স্টাম্প ভেঙে দেন।
বিগত কয়েকদিন ধরে প্রচারের পুরো আলোটাই শুষে নিয়েছিলেন ক্যাপ্টেন বিরাট কোহলি। অ্যাডিলেড ওভালে তাঁর চমকপ্রদ সাফল্যের পরিসংখ্যান প্রত্যাশার পারদ আরও বাড়িয়ে দিয়েছিল। কিন্তু ডনের শহরে কোহলির ব্যাটে ডঙ্কা বাজেনি। ১৬ বলে মাত্র ৩ রান করেছেন ভারত অধিনায়ক। প্যাট কামিন্সের বলে ড্রাইভ করতে চেয়েছিলেন কোহলি। কিন্তু গালিতে উসমান খাওয়াজা দুরন্ত প্রয়াসে তাঁর ক্যাচটি তালুবন্দি করতেই কমেন্ট্রি বক্সে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মাইকেল ক্লার্ক বলে ওঠেন ‘কিং গন’। অফ স্টাম্পের অনেকটা বাইরের বল খেলে কোহলি বড় ভুল করেছেন। তবে প্রশংসা করতেই হবে উসমান খাওয়াজার ফিল্ডিংয়ের। বাজপাখির মতো বাঁদিকে ঝাঁপিয়ে তিনি কোহলির ক্যাচটি শূন্যে উড়ে গিয়ে একহাতে তালুবন্দি করতেই উচ্ছ্বাসে ফেটে পড়ে অজি শিবির। হ্যাজলউড, স্টার্কদের দাপটে মাত্র ১৯ রানে ৩ উইকেট হারিয়ে শুরুতেই বিপাকে পড়ে যায় ভারত। মৃত্যু মিছিলে দেশের সম্মানার্থে একা লড়ে গিয়েছেন শুধুই পূজারা।
প্রথম টেস্টে পৃথ্বী সাউয়ের অভাব বেশ ভালোই টের পাওয়া গেল। দুরন্ত ফর্মে থাকা পৃথ্বীর চোট ভারতের টপ অর্ডার ব্যাটিংয়ের ভিতটাই নড়িয়ে দিয়েছে। যে পরীক্ষার্থী টেস্টে পাস করতে পারেন না, তিনি ফাইনালে কী আর করবেন? পারেননি লোকেশ রাহুল। মাত্র ৮ বল খেলে ২ রান করে তিনি হ্যাজলউডের অফ স্টাম্পের বাইরের বলে ড্রাইভ করতে গিয়ে তৃতীয় স্লিপে ফিনচের হাতে ধরা পড়েন। কামব্যাক ম্যাচে ব্যর্থ মুরলী বিজয়ও। অ্যাডিলেডের পিচে তেমন কোনও জুজু ছিল না। প্রথম এক ঘণ্টায় পৃথিবীর যে কোনও প্রান্তেই বল মুভ করে। কারণ, সিম পজিশন নতুন থাকায় পেসাররা সুবিধা পান। তাই প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাসকর বলেছিলেন, ‘টেস্ট ক্রিকেটে ব্যাটসম্যানদের সাফল্য পাওয়ার মূল মন্ত্র হল, প্রথম এক ঘণ্টা বোলারকে দাও, বাকি পাঁচ ঘণ্টা তুমি খেল।’ কিন্তু লোকেশ রাহুল, মুরলী বিজয়, এমনকী বিরাট কোহলিও সেই যুক্তির ধার ধারেননি। টেস্ট ব্যাটসম্যান হিসাবে পরিচিতি রয়েছে অজিঙ্কা রাহানের। দল যখন বিপদে, তখন পূজারার সঙ্গে বড় জুঁটি বাধা উচিত ছিল তাঁর। তিনি সহ-অধিনায়ক। কিছু দায়িত্ব তো তাঁরও রয়েছে। চতুর্থ উইকেটে পূজারার সঙ্গে জুটি বেঁধে ৫৯ বল খেলে ২২ রান যোগ করার পরেও রাহানে বিশ্রী শট খেলে আউট হন। হ্যাজলউডের বিলম্বিত সুইংয়ে পরাস্ত হয়ে দ্বিতীয় স্লিপে হ্যান্ডসকম্বের হাতে ধরা পড়েন রাহানে। ৩১ বলে তাঁর সংগ্রহ ১৩ রান।
লাঞ্চে ভারতের স্কোর ছিল ৫৬ রানে ৪ উইকেট। পঞ্চম উইকেটে পূজারার সঙ্গে রহিত শর্মার জুটি বেশ ভালোই এগচ্ছিল। দীর্ঘদিন পর টেস্ট খেলতে নেমে রহিত প্রথম থেকেই আক্রমণাত্মক মেজাজে ব্যাট করছিলেন। তিনটি ওভার বাউন্ডারি ও দু’টি বাউন্ডারিও হাঁকান তিনি। যদিও আগ্রাসী ব্যাটিং করতে গিয়েই ফাঁদে পড়েন রহিত। একটা ওভার বাউন্ডারি হাঁকানোর পর নাথান লিয়ঁর বলে তুলে মারতে গিয়ে তিনি ৬১ বলে ৩৭ রানে হ্যারিসের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন। টি-২০ এবং ওয়ান ডে’র দাপটে টেস্ট খেলার ‘সহজ পাঠ’ ভুলে বসেছেন অধিকাংশ ভারতীয় ব্যাটসম্যান। তার জলজ্যান্ত উদাহরণ ঋষভ পন্থ। উলটো দিকে চেতেশ্বর পূজারার মতো একজন ব্যাটসম্যানকে দেখেও তাঁর শেখার কোনও তাগিদ নেই। প্রথম বল থেকেই চালিয়ে খেলে দ্রুত গতিতে রান তুলতে গিয়েই ভুল করেন ঋষভ। ২টি চার ও একটি ছক্কার সাহায্যে ৩৮ বলে ২৫ রান করে নাথান লিয়ঁর স্পিনে পরাস্ত হয়ে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন ঋষভ।
একটা সময় মনে হয়েছিল দু’শোর গণ্ডিও টপকাতে পারবে না ভারত। কিন্তু সপ্তম উইকেটে চেতেশ্বর পূজারার সঙ্গে জুটি বেঁধে রবিচন্দ্রন অশ্বিন দুরন্ত ব্যাটিং করে ৬২ রান যোগ করেন। এটাই ম্যাচের টার্নিং পয়েন্ট। ১৫৩ বলে হাফ-সেঞ্চুরি করেন পূজারা। ধীরে ধীরে দুই ব্যাটসম্যান ম্যাচের উপর জাঁকিয়ে বসতে শুরু করেন। ২৫ রানে অশ্বিন আউট হওয়ার পর পূজারা কিছুটা চালিয়ে খেলেন। টেল এন্ডারদের নিয়ে এই লড়াই যে দীর্ঘস্থায়ী হবে না সেটা ভালোই বুঝতে পেরেছিলেন তিনি। ৮৪তম ওভারে হ্যাজলউডের পঞ্চম বলে পূজারা দ্বিতীয় ছক্কাটি হাঁকান। পরের বলটি বাউন্ডারির বাইরে পাঠিয়ে ৯৯-এ পৌঁছে যান পূজারা। সেই সঙ্গে তিনি দ্বাদশ ভারতীয় ক্রিকেটার হিসাবে টেস্টে পাঁচ হাজার রান পূর্ণ করেন। শেষ পর্যন্ত ২৩১ বলে কেরিয়ারের অন্যতম সেরা সেঞ্চুরির স্বাদ পান পূজারা। বড় রান না করতে পারলেও লড়াইয়ে পূজারাকে দারুণভাবে সাহায্য করেছেন ইশান্ত শর্মা (২০ বলে ৪), মহম্মদ সামি (অপরাজিত ৬)। শতরানের পর পূজারা ১৫ বলে যোগ করেন ২৩ রান। তাঁর এই লড়াই তখনই প্রাপ্য মর্যাদা পাবে, যদি ম্যাচের দিনে নতুন বলে ভারতীয় পেসাররা পালটা আঘাত হানতে পারেন অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ে।
07th  December, 2018
 বোর্ডের পরীক্ষা ও ট্রেনিং, দুটোই একইসঙ্গে সামলে যাচ্ছেন হিমা

  নয়াদিল্লি, ১৪ ফেব্রুয়ারি: খেলার পাশাপাশি প্রয়োজন শিক্ষাগত যোগ্যতা। এটা বুঝেই ট্রেনিংয়ের সঙ্গে বোর্ডের পরীক্ষায় ভালো ফল করতে চান ভারতের নয়া ‘স্প্রিন্ট সেনসেশন’ হিমা দাস। ৪০০ মিটারে জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়ন অসমের এই অ্যাথলিট গত এশিয়ান গেমসে জাতীয় রেকর্ড (৫০.৭৯ সেকেন্ড) গড়ে রুপো জেতেন।
বিশদ

আজ অস্ট্রেলিয়া সিরিজের দল নির্বাচন
ফিরতে পারেন উনাদকাট

মুম্বই, ১৪ ফেব্রুয়ারি: বাঁ-হাতি পেসার খলিল আহমেদের উপর সম্পূর্ণ আস্থা রাখতে পারছেন না কোচ। তাই জয়দেব উনাদকাটকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে সুযোগ দেওয়া হতে পারে। পাশাপাশি তৃতীয় ওপেনার খুঁজছে ভারত।
বিশদ

লালডানমাওইয়ার হ্যাটট্রিকে
লাজংকে চূর্ণ করে
তৃতীয় স্থানে ইস্ট বেঙ্গল

সোমনাথ বসু : দু’জনের পরনে ডেনিম জিনস ও লাল-হলুদ জার্সি। গালে প্রিয় ক্লাবের রংয়ের শৈল্পিক আঁচড়। গ্যালারিতে দাঁড়িয়ে সারাক্ষণ উৎসাহ দিয়েছেন জবি জাস্টিন-এনরিকেদের। ম্যাচ শেষে হাসিমুখে যুবভারতী ক্রীড়াঙ্গনের মেন গেটের সামনে সেলফি তুলতে ব্যস্ত বেলেঘাটার অম্লান ও কোয়েল।
বিশদ

আয়াখস খেলল, রিয়াল মাদ্রিদ জিতল

 রাতুল ঘোষ : বুধবার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে রাউন্ড অব সিক্সটিনের প্রথম পর্বের ম্যাচে গত তিনবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে আক্রমণের ঝড়ে উড়িয়ে দিয়েও এফসি আয়াখস ১-২ গোলে পরাজয় বরণ করল।
বিশদ

জাতীয় ব্যাডমিন্টনের শেষ আটে সিন্ধু
অসমান সারফেস নিয়ে চরম অসন্তোষ সাইনার

  গুয়াহাটি, ১৪ ফেব্রুয়ারি: স্ট্রেট গেমে জিতে সিনিয়র জাতীয় ব্যাডমিন্টনের প্রি-কোয়ার্টার ফাইনালে উঠলেন পিভি সিন্ধু। একইদিনে অসমান সারফেসের জন্য গতবারের চ্যাম্পিয়ন সাইনা নেহওয়াল সিঙ্গলস ম্যাচ খেলেননি। ফলে আয়োজকদের আবার তিনটি প্রি-কোয়ার্টার ফাইনাল ম্যাচের সূচি বদলাতে হচ্ছে।
বিশদ

 জঙ্গি হানা সত্ত্বেও আই লিগেই ফোকাস রিয়াল কাশ্মীরের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শ্রীনগরের যে হোটেলে রিয়াল কাশ্মীরের কোচ রবার্টসনসহ বিদেশি এবং ভিন রাজ্যের ফুটবলাররা থাকেন সেই হোটেল থেকে পুলওয়ামার দূরত্ব ১৫ কিমি। তবে পুলওয়ামায় জঙ্গি হানার কোনও প্রভাব রিয়াল কাশ্মীর শিবিরে পড়েনি।
বিশদ

দীর্ঘ ১৫ বছর পর টিটি’তে ‘ইউনাইটেড বেঙ্গল’

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘ ১৫ বছর পর টেবল টেনিসে এবার ‘ইউনাইটেড বেঙ্গল’। সেই ২০০৪-০৫ সালে বাংলার টেবল টেনিসের দু‌ই শীর্ষ কর্তা প্রবীর মিত্র ও গোপীনাথ ঘোষের লড়াইয়ে তিন টুকরো হয়ে যায় বাংলার টিটি ইউনিটটি। গত দেড় দশকে প্রায় ১০ বার তিনটি সংস্থাকে একত্রিত করার চেষ্টা করা হয়।
বিশদ

 বিধায়ক কাপে দ্বিতীয় দিনের খেলায় জয়ী দিনহাটা ক্লাব

 সংবাদদাতা, দিনহাটা: দিনহাটা বিধায়ক কাপের ক্রিকেট টুর্নামেন্টের দ্বিতীয় দিনের খেলায় দিনহাটা ক্লাব জয়ী হল। বৃহস্পতিবার দিনহাটা সংহতি ময়দানে তারা নিউ কোচবিহার টার্নিং পয়েন্ট ক্লাবকে চার উইকেটে হারায়। শুক্রবার আলিপুরদুয়ার রেইনবো ক্লাবের সঙ্গে দিনহাটা ইয়ং ওয়ারিয়র্স ক্লাবের খেলা হবে।
বিশদ

 বিশ্বকাপ দলে ঋষভকে রাখা উচিত: নেহরা

 নয়াদিল্লি, ১৪ ফেব্রুয়ারি: ঋষভ পন্থকে বিশ্বকাপ দলে রাখার জন্য সওয়াল করলেন প্রাক্তন পেসার আশিস নেহরা। নিজের দাবির স্বপক্ষে বেশ কয়েকটি কারণ তুলে ধরেছেন তিনি। নেহরা জানিয়েছেন, ‘বিশ্বকাপের মতো বড় ইভেন্টে এমন ক্রিকেটার দরকার, যার মধ্যে এক্স ফ্যাক্টর রয়েছে।
বিশদ

 জাতীয় স্তরের স্কুল ক্রীড়ায় সফল পুরশুড়ার দুই বোন

  বিএনএ, আরামবাগ: পুরশুড়ার প্রত্যন্ত এলাকা থেকে জাতীয় ক্রীড়া ময়দান কাঁপাল দুই বোন। ঘরের মেয়েরা গুজরাত ও হরিয়ানায় জাতীয় স্তরের আসরে সফল হওয়ায় গর্বে বুক ফুলেছে বাবা, মা সহ এলাকাবাসীর। এতদিন স্কুল থেকে জেলা, রাজ্যস্তরের পর্যায়ে তারা একই সঙ্গে খেলে এসেছে।
বিশদ

ইরানি কাপ: লিড পেল বিদর্ভ

 নাগপুর, ১৪ ফেব্রুয়ারি: ইরানি কাপে অবশিষ্ট ভারতীয় একাদশের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৯৫ রানের লিড পেল বিদর্ভ। ৬ উইকেটে ২৪৫ নিয়ে এদিন শুরু করে রনজি চ্যাম্পিয়নরা। অক্ষয় কারনেওয়ারের অনবদ্য শতরানের সুবাদে প্রথম ইনিংসে বিদর্ভ অবশিষ্ট ভারতীয় একাদশের ৩৩০ রানের জবাবে ৪২৫ রান তোলে।
বিশদ

 ফাইনালে সেন্ট জেমস-নবনালন্দা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিএবি আয়োজিত মেয়রস কাপ টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হবে সেন্ট জেমস ও নবনালন্দা স্কুল।
বিশদ

ভুবনেশ্বরে ২৯ মার্চ থেকে সুপার কাপ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভুবনেশ্বরে আগামী ২৯ মার্চ থেকে চলবে সুপার কাপের খেলা। ফাইনাল ১৩ এপ্রিল। সুপার কাপের কো-অর্ডিনেটর সুনন্দ ধর জানিয়েছেন,‘আইএসএল ও আই লিগের প্রথম ছয়টি দল সরাসরি খেলার যোগ্যতা অর্জন করবে। আই লিগ ও আইএসএলের সপ্তম থেকে দশম স্থানাধিকারী দল বাছাই পর্বে খেলবে।
বিশদ

 ইউটার উপর বিরক্ত মোহন বাগান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার দুপুরে রওনা দিয়ে বিকেল সাড়ে চারটা নাগাদ আইজলে পৌঁছায় মোহন বাগান দল। সন্ধ্যায় হোটেলের সামনেই হাল্কা স্ট্রেচিং করেন মোহন বাগান ফুটবলাররা। আইজলের আবহাওয়া এখন মনোরম। শুক্রবার এগারোয় স্টেডিয়ামে প্র্যাকটিস করবে মোহন বাগান। দলের সঙ্গে আইজলে যাননি ইউটা। 
বিশদ

Pages: 12345

একনজরে
মুম্বই, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): ৮৬ তম জন্মদিনে প্রয়াত অভিনেত্রী মধুবালাকে শ্রদ্ধা জানাল গুগল। সার্চ ইঞ্জিনে ব্যবহার হল বেঙ্গালুরুর শিল্পী মহম্মদ সাজিদের তৈরি ডুডল। ১৯৩৩ সালে ...

বিএনএ, চুঁচুড়া: রাস্তাঘাট, পথবাতি, নর্দমা সহ উন্নয়নের কাজ করে শহরগুলিকে ঝাঁ চকচকে করে তোলার চলছে জোর কদমে। তবে শহরের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে থাকা ঘিঞ্জি ও অস্বাস্থ্যকর পরিবেশ বাধা হয়ে দাঁড়িয়েছিল। গৃহহীন মানুষগুলিকে সরিয়েও দেওয়া সম্ভব হচ্ছিল না। তাই শহর ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরপর দু’দিন মাধ্যমিক পরীক্ষা শুরু হতেই হোয়াটসঅ্যাপে বেরিয়ে গেল প্রশ্নপত্র। তারপর ৭২ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও তথ্যপ্রমাণ হাতড়ে বেড়াচ্ছে পুলিস। শোনা গিয়েছে, ...

 টরন্টো, ১৪ ফেব্রুয়ারি (এপি): বুধবার সকালে আর পাঁচটা দিনের মতোই ব্যস্ততা বাড়ছিল টরন্টোর রাস্তায়। যানবাহন ও পথচলতি মানুষের কোলাহলে জেগে উঠছিল শহর। হঠাৎই একটি বহুতলের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ পাওয়ার সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম
১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু
১৮৯৮: কিউবা উপকূলে মার্কিন রণতরী ডুবে গিয়ে মৃত ২৭৪। স্পেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল আমেরিকা
১৯২১: ঐতিহাসিক রাধাকৃষ্ণ চৌধুরির জন্ম
১৯৩৩: মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন ডি রুজভেল্টকে হত্যার ব্যর্থ চেষ্টা। নিহত শিকাগোর মেয়র
১৯৪২: দ্বিতীয় বিশ্বযুদ্ধে সিঙ্গাপুরের পতন। জাপানের কাছে আত্মসমর্পণ করলেন ব্রিটিশ জেনারেল।
১৯৪৭: রণধীর কাপুরের জন্ম
১৯৫৬: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ডেসমন্ড হেইনসের জন্ম
১৯৬৪: আশুতোষ গোয়ারিকরের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৮৯.৩৪ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৮.৫৩ টাকা ৮১.৫০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ১৭/৪৫ দিবা ১/১৯। মৃগশিরা ৩৬/৩৯ রাত্রি ৮/৫২। সূ উ ৬/১২/৪৫, অ ৫/২৯/১, অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে পুনঃ ৮/২৮ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/১১ গতে ১১/৫১ মধ্যে, কালরাত্রি ৮/৩৯ গতে ১০/১৫ মধ্যে।
২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ৮/২২/২০। মৃগশিরানক্ষত্র অপঃ ৪/৪৪/৫, সূ উ ৬/১৪/১৩, অ ৫/২৭/১১, অমৃতযোগ দিবা ৭/৪৩/৫৭ মধ্যে ও ৮/২৮/৪৯ থেকে ১০/৪৩/২৪ মধ্যে ও ১২/৫৮/০ থেকে ২/২৭/৪৪ মধ্যে ও ৩/৫৭/২৭ থেকে ৫/২৭/১১ মধ্যে এবং রাত্রি ৭/৯/২৭ থেকে ৮/৫১/৪৪ মধ্যে ও ৩/৪০/৪৯ থেকে ৪/৩১/৫৭ মধ্যে, বারবেলা ৯/২/২৮ থেকে ১০/২৬/৩৫ মধ্যে, কালবেলা ১০/২৬/৩৫ থেকে ১১/৫০/৪২ মধ্যে, কালরাত্রি ৮/৩৮/৫৭ থেকে ১০/১৪/৪৯ মধ্যে।
৯ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
গোপীবল্লভপুরে নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক কিশোর 

06:37:00 PM

ভুয়ো কোম্পানি খুলে রাজ্যজুড়ে প্রতারণার জাল, ধৃত ৭
গৃহঋণ থেকে চাকরির টোপ দিয়ে রাজ্যের বিভিন্ন অংশে প্রচুর মানুষকে ...বিশদ

04:12:00 PM

৬৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:35 PM

পুলওয়ামায় হামলা: নদীয়া, হাওড়ার শহিদ জওয়ানদের বাড়িতে আসছেন দু’জন কেন্দ্রীয় মন্ত্রী 

04:03:51 PM

পুলওয়ামায় জঙ্গি হামলার জেরে উত্তপ্ত জম্মু, পুড়ল ১৫টি গাড়ি 

03:08:00 PM

মাঝেরহাটে সিইএসই অফিসে আগুন, ঘটনাস্থলে দমকলের ৩টি ইঞ্জিন 

03:03:00 PM