খেলা
 
 শহরে এল বিশ্বকাপ

 ব্রিটিশ ডেপুটি হাইকমিশনের উদ্যোগে ট্রফি উন্মোচনের অনুষ্ঠানে হাজির ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, ঋদ্ধিমান সাহা। শুক্রবার কলকাতায়।

ডার্বির প্রস্তুতি শুরু মোহন বাগানের
অনুশীলনে উজ্জ্বল শেখ ফৈয়াজ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ১৬ ডিসেম্বর আই লিগের প্রথম পর্বের ডার্বি। সেই লক্ষ্যেই প্রস্তুতি শুরু করল মোহন বাগান। বুধবার সল্টলেক স্টেডিয়ামের প্র্যাকটিস গ্রাউন্ডে মোহন বাগান কোচ শঙ্করলাল চক্রবর্তীর তত্ত্বাবধানে প্রায় দু’ঘণ্টা অনুশীলন করলেন কিংসলে,শিলটন পাল, সনি নর্ডিরা। হাইতিয়ান তারকা ফিজিক্যাল ট্রেনিং করার পর আর প্র্যাকটিসে থাকেননি। সাইড লাইনের ধারে ফিজিক্যাল ট্রেনারের কাছে কিছু শারীরিক কসরত করেন। মাঝে আইসপ্যাকও নেন। তবে সনিকে নিয়ে সমর্থকদের উদ্বিগ্ন হওয়ার কোনও কারণ নেই। অঙ্ক কষে ওয়ার্কলোড নেওয়ার জন্যই সনির এই সিডিউল। বুধবার অনুশীলনে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ সত্যজিৎ চ্যাটার্জি ও যুব উন্নয়ন সচিব বিদেশ বসু। দুই প্রাক্তন ফুটবলার টেকনিক্যাল ব্যাপারে মোহন বাগান কোচের সঙ্গে কথাবার্তা বলেন। সত্যজিৎ চ্যাটার্জি বলেন,‘লিড ধরে রাখাটা যে কোনও টিমের পক্ষে জরুরি। কোচদের সেটা আমরা বলেছি।’
ফিজিক্যাল ট্রেনিংয়ের পর মাঠটিকে একটু ছোট করে কম্বিনেশন প্র্যাকটিসের উপর জোর দেন মোহন বাগান কোচ। অনেকক্ষণ ধরে এই ম্যাচ প্র্যাকটিস চলে। ম্যাচে শেখ ফৈয়াজকে বেশ ঝকঝকে লাগল। দু’প্রান্ত থেকেই আক্রমণে যাওয়ার চেষ্টা করলেন তিনি। কম্বিনেশন তৈরির ম্যাচে বেশ সপ্রতিভ ছিলেন তিনি। ফৈয়াজ গোলও করলেন। এটিকে’র হয়ে খেলার সুযোগ তিনি সেইভাবে পাননি। তবে নিজেকে ম্যাচ ফিট রেখেছেন। আই লিগে উইং হাফ হিসাবে পিন্টু মাহাতো কিংবা অবিনাশ রুইদাস সেই ভাবে সফল নয়। ফৈয়াজ যদি গত মরশুমের মতো সার্ভিস দিতে পারেন তবে মোহন বাগানেরই লাভ হবে।
কাফ মাসলের চোট সারিয়ে মেহতাব হোসেনও এখন বেশ ফিট। এদিন প্র্যাকটিস ম্যাচে কিংসলে- কিমকিমার সামনে ডিফেন্সিভ ব্লকার হিসাবে মেহতাব হোসেন খেললেন। দেখা গেল মোহন বাগান ফুটবলাররা খেলার সময়ে নিজেদের মধ্যে প্রচুর কথাবার্তা বললেন। মাঠে ফুটবলাররা যত বেশি কথাবার্তা বলবেন ততই রক্ষণ ও মাঝমাঠের মধ্যে ‘গ্যাপ’ কমবে। এই ব্যাপারে শিলটন পাল ও মেহতাব হোসেনই বড় ভূমিকা নিলেন। তবে ফৈয়াজকে বেশ ফিট মনে হলেও সুখদেব সিং তাঁর ফিটনেস নিয়ে বেশ সমস্যায় রয়েছেন। চোটের জন্য তিনি পুরোদমে অনুশীলন করেননি। গত বছর আই লিগে মিনার্ভা এফসি’র হয়ে বেশ ভালো খেললেও সুখদেব গত আট মাস ম্যাচের মধ্যে নেই। মাঝে অসুস্থ ছিলেন। বাড়িতে পড়ে গিয়ে গোড়ালিতে চোট পেয়েছিলেন। সাসপেন্ড হওয়ার পর পাঞ্জাবের বাড়িতে ফিরে গিয়েছিলেন। ১২ ডিসেম্বর তাঁর সাসপেনশন উঠছে। তবে ডার্বিতে তাঁর খেলার সম্ভাবনা বেশ কম। এদিকে, অফিসের খেলার জন্য দলরাজ সিং চলতি সপ্তাহে মোহন বাগানের প্র্যাকটিসে থাকতে পারছেন না।
06th  December, 2018
চার পেসার নিয়ে খেলে প্রথম দিনেই চাপে ভারত
উড়ন্ত কোহলির দুরন্ত ক্যাচ

পারথ, ১৪ ডিসেম্বর: একেবারে গোড়ায় গলদ! পারথের পিচ চিনতে ভুল করে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে যথেষ্ট চাপে ভারত। টসে জিতে ব্যাট করতে নেমে দিনের শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৬ উইকেটে ২৭৭ রান। ক্যাপ্টেন টিম পেইন ১৬ ও প্যাট কামিন্স ১১ রানে ক্রিজে আছেন।
বিশদ

 বিদেশি নিয়ে ডার্বির আগে আরও গাড্ডায় ইস্ট বেঙ্গল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘদিন বাদে পাঁচতারা হোটেলে থেকে সল্টলেক স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বী মোহন বাগানের বিরুদ্ধে খেলতে নামছে ইস্ট বেঙ্গল। শুক্রবার সন্ধ্যা সাতটায় কোচ আলেজান্দ্রোর বেছে দেওয়া ১৮ জন ফুটবলার নিউ টাউনের একটি হোটেলে উঠেছেন।
বিশদ

ডার্বিতে সনি’র খেলার সম্ভাবনা ক্ষীণ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডার্বির আগে তামাম মোহন বাগান সমর্থকদের একটাই জিঞ্জাসা, রবিবার সল্টলেক স্টেডিয়ামে সনি নর্ডি কি খেলবেন? এক কথায় উত্তর হল সম্ভাবনা বেশ ক্ষীণ। বুধবার রাতে তাঁকে টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছিল ডার্বিতে খেলার চেষ্টার জন্য।
বিশদ

 কড়া মনোভাব ক্রীড়ামন্ত্রীর

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনূর্ধ্ব- ১৮ আই লিগে দুটি ডার্বিতেই ময়দানে মারপিট হয়েছিল। খেলার শেষেও ঝামেলা চলে গিয়েছিল আকাশবাণী পর্যন্ত। কলকাতা লিগের ডার্বিতেও স্টেডিয়ামের ভিতরে এবং দত্তাবাদ,বেলেঘাটা মোড়ে হয় গণ্ডগোল।
বিশদ

Loading...
ব্যাটিংয়ে আমাদের শৃঙ্খলা দেখাতে হবে, বলছেন হনুমা

 পারথ, ১৪ ডিসেম্বর: ওপটাস স্টেডিয়ামের সবুজ উইকেটেও বল টার্ন করিয়ে শিরোনামে চলে এসেছেন হনুমা বিহারী। শুধু তাই নয়, চার পেসার নিয়ে খেলতে নামা ভারতীয় দলকে মোক্ষম সময়ে দুটি গুরুত্বপূর্ণ উইকেট এনে দিয়েছেন তিনি।
বিশদ

  ইউরোপা লিগের নকআউট পর্বে চেলসি, আর্সেনাল

 প্যারিস, ১৪ ডিসেম্বর: উয়েফা’র দ্বিতীয় টিয়ার মহাদেশীয় প্রতিযোগিতা ইউরোপা লিগ থেকে বিদায় নিল সাতবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন এসি মিলান। বৃহস্পতিবার অ্যাওয়ে ম্যাচে গ্রিক ক্লাব ওলিম্পিয়াকোসের কাছে এসি মিলান ১-৩ গোলে হেরে গ্রুপ পর্ব থেকেই ছিটকে গেল।
বিশদ

Loading...
বৃষ্টি বিঘ্নিত দিনে অভিমন্যুর অর্ধশতরান

 হায়দরাবাদ, ১৪ ডিসেম্বর: হায়দরাবাদের বিরুদ্ধে রনজি ট্রফির ম্যাচে বৃষ্টি বিঘ্নিত প্রথম দিনে ৩৮ ওভারে ২ উইকেটে ৯৯ রান তুলেছে বাংলা। অভিমন্যু ঈশ্বরণ ৫৭ ও অধিনায়ক মনোজ তিওয়ারি ৬ রানে ক্রিজে আছেন। আউট ফিল্ড ভিজে থাকায় এদিন খেলা শুরু হয় নির্ধারিত সময়ের অনেক পরে।
বিশদ

  চাপে নেই কোলাডো

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতায় আসার এক সপ্তাহ পর শুক্রবার বিকেলে মাঠ সচিবের সঙ্গে গিয়ে আইএফএ দপ্তরে সই করেন ইস্ট বেঙ্গলের নতুন স্প্যানিশ উইঙ্গার জেরেমি স্যান্টোস কোলাডো। তিনি বললেন, ‘রবিবারের ম্যাচ খেলার জন্য আমি মুখিয়ে আছি।
বিশদ

  শেষ চারে সিন্ধু ও সমীর

 গুয়াংঝৌ, ১৪ ডিসেম্বর: ওয়ার্ল্ড ট্যুর ফাইনাল ব্যাডমিন্টনে অব্যাহত রইল পিভি সিন্ধুর বিজয়রথের গতি। গ্রুপ লিগে টানা তিনটি ম্যাচে জিতে সেমি-ফাইনালে পৌঁছে গেলেন ভারতীয় তারকাটি। শুক্রবার তৃতীয় সিঙ্গলসে সিন্ধু মুখোমুখি হয়েছিলেন বিশ্বের ১২ নম্বর মার্কিনী খেলোয়াড় বিওয়েন ঝাংয়ের।
বিশদ

  সিরিজ বাংলাদেশের

 ঢাকা, ১৪ ডিসেম্বর: তৃতীয় একদিনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিল বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ৯ উইকেটে তোলে ১৯৮ রান। ওপেনার সাই হোপ ১০৮ রানে অপরাজিত থাকেন।
বিশদ

অশ্বিন, রহিতকে ছাড়াই
জিততে মরিয়া ভারত

পারথ, ১৩ ডিসেম্বর: সোয়ান নদীর তীরে নবনির্মিত অপটাস স্টেডিয়ামে শুক্রবার দ্বিতীয় টেস্ট খেলতে নামছে ভারত ও অস্ট্রেলিয়া। বিভিন্ন কারণে এই ম্যাচ ঘিরে যথেষ্ট আগ্রহ রয়েছে ক্রিকেট দুনিয়ার। একটা সময় ছিল, ডেনিস লিলির আগুনে পেসের সামনে ওয়াকায় ব্যাট হাতে দাঁড়াতে ভয় পেতেন বাঘা বাঘা ক্রিকেটাররা।
বিশদ

14th  December, 2018
লড়েও বিশ্বকাপে স্বপ্নভঙ্গ ভারতের 
হল্যান্ড-২ : ভারত- ১

 ভুবনেশ্বর, ১৩ ডিসেম্বর: স্বপ্ন জাগিয়েও শেষরক্ষা হল না। হকি বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে শুরুতে এগিয়ে গিয়েও হল্যান্ডের কাছে ২-১ গোলে হেরে বিদায় নিল ভারত। সেই সঙ্গে শেষ হয়ে গেল ঘরের মাঠের সুবিধা কাজে লাগিয়ে দীর্ঘ ৪৩ বছর ভারতের বিশ্বকাপ সেমি-ফাইনালে খেলার আশা। তবে হারলেও এদিন মন জিতে নিয়েছে মনপ্রীত সিংদের বুক চেতানো লড়াই।
বিশদ

14th  December, 2018
 এটিকে’কে হারিয়ে সুনীলদের দৌড় অব্যাহত
বেঙ্গালুরু এফসি - ১ (এরিক পার্তালু) এটিকে - ০

 নিজস্ব প্রতিবেদন: আইএসএলে বেঙ্গালুরু এফসি’র অপরাজিত দৌড় অব্যাহত। বৃহস্পতিবার ঘরের মাঠে সুনীল-উদান্তারা ১-০ গোলে হারিয়ে দিলেন এটিকে’কে। এবার খেতাব জয়ের দিকে এগিয়ে যাওয়া বেঙ্গালুরু লিগ টেবলে এক নম্বরে রয়েছে ১১ ম্যাচে ২৭ পয়েন্ট সংগ্রহ করে।
বিশদ

14th  December, 2018
 পর্দার আড়ালে প্র্যাকটিস ইস্টবেঙ্গলের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মিডিয়ার সঙ্গে কথা বলার ওপর নিষেধাজ্ঞা জারির পরে এবার মিডিয়ার প্র্যাকটিস দেখা বন্ধ করতে মাঠের ফেন্সিংয়ের উপর কালো পর্দা টেনে দিলেন ইস্টবেঙ্গল কোচ আলেজান্দ্রো মেনেন্ডেজ গার্সিয়া।
বিশদ

14th  December, 2018

Pages: 12345

Loading...
একনজরে
বিএনএ, কোচবিহার: ৫০ কোটি টাকা ব্যয়ে কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন সহ নানা পরিকাঠামো উন্নয়নের কাজ করবে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর। আগামী সপ্তাহ থেকেই এই কাজ শুরু হয়ে যাবে।  ...

বিএনএন, বর্ধমান: অবশেষে পূর্তদপ্তরের বর্ধমানের কর্তাদের ‘শীতঘুম’ ভেঙেছে। জিটি রোড সংস্কারের কাজ শুরু হয়েছে। দীর্ঘদিন চুপচাপ থাকার পর গত মঙ্গলবার থেকে রাস্তা সংস্কারের কাজ ফের শুরু হওয়ায় বর্ধমানের মানুষ কিছুটা হলেও স্বস্তি পেয়েছেন।   ...

 ওয়াশিংটন, ১৪ ডিসেম্বর (পিটিআই): যৌন হেনস্তার অপরাধে আমেরিকায় এক ভারতীয় তথ্য-প্রযুক্তি কর্মীর নয় বছরের কারাদণ্ডের নির্দেশ দিল মার্কিন আদালত। চলতি বছরের শুরুতে বিমানে সফরকালে এক ঘুমন্ত মহিলা সহযাত্রীকে যৌন হেনস্তা করে প্রভূ রামমূর্তি (৩৫)। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত ১৩ ডিসেম্বর বৃহস্পতিবার কৃষ্ণপদ ঘোষ মেমোরিয়াল হলে পশ্চিমবঙ্গ সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের ৫০তম বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হল। প্রারম্ভিক ভাষণ দেন বিশিষ্ট শ্রমিক নেতা দেবাশিস রায়। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অত্যধিক পরিশ্রমে শারীরিক দুর্বলতা, বাহন ক্রয়ের বিষয়ে সতর্কতা অবলম্বন করতে হবে। সন্তানের বিদ্যাশিক্ষায় সংশয় বৃদ্ধি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭৭- টমাস এডিসন ফোনোগ্রাফের পেটেন্ট নিলেন,
১৯০৮- রামকৃষ্ণ মঠ ও মিশনের স্বামী রঙ্গনাথানন্দের জন্ম,
১৯৫০- সর্দার বল্লভভাই প্যাটেলের মৃত্যু,
১৯৭৬- ফুটবলার বাইচুং ভুটিয়ার জন্ম 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৯.০৯ টাকা ৯২.৩৩ টাকা
ইউরো ৮০.০৪ টাকা ৮৩.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৯৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,২৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ অগ্রহায়ণ ১৪২৫, ১৫ ডিসেম্বর ২০১৮, শনিবার, অষ্টমী ৫৯/৫৯ শেষ রাত্রি ঘ ৬/১৩। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৪৭/৩৩ রাত্রি ঘ ১/১৪, সূ উ ৬/১২/৪৫, অ ৪/৫০/২৩, অমৃতযোগ দিবা ঘ ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৩৬ গতে ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৫১ গতে ২/৩৮ মধ্যে। বারবেলা ঘ ৭/৩২ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/১১ মধ্যে পুনঃ ৩/৩১ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৩০ মধ্যে পুনঃ ৪/৩২ গতে উদয়াবধি। 
২৮ অগ্রহায়ণ ১৪২৫, ১৫ ডিসেম্বর ২০১৮, শনিবার, অষ্টমী রাত্রি ২/৫/২৫। পূর্বভাদ্রপদনক্ষত্র রাত্রি ১০/১২/৪২। সূ উ ৬/১৩/১৬, অ ৪/৪৯/১৩, অমৃতযোগ দিবা ঘ ৬/৫৫/৪০ মধ্যে ও ঘ ৭/৩৮/৪ থেকে ঘ ৯/৪৫/১৬ মধ্যে ও ঘ ১১/৫২/২৭ থেকে ২/৪২/২ মধ্যে ও ৩/২৪/২৬ থেকে ৪/৪৯/১৩ মধ্যে এবং রাত্রি ১২/৫১/৩৯ থেকে ঘ ২/৩৮/৫১ মধ্যে। বারবেলা ১২/৫০/৪৪ থেকে ২/১০/১৪ মধ্যে, কালবেলা ৭/৩২/৪৬ মধ্যে ও ঘ ৩/২৯/৪৪ থেকে ৪/৪৯/১৩ মধ্যে, কালরাত্রি ৬/২৯/৪৩ মধ্যে ও ঘ ৪/৩৩/২৯ থেকে ঘ ৬/১৩/৫৯ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিজেপির রথযাত্রার অনুমতি দিল না রাজ্য 
সাম্প্রদায়িক অশান্তির আশঙ্কায় রাজ্যে বিজেপির রথযাত্রার আবেদন বাতিল করে দিল ...বিশদ

09:17:00 PM

কাল ম্যারাথনের জন্য হাওড়া স্টেশন ও বিমানবন্দরে যেতে বিকল্প রুট পুলিসের 
টাটা স্টিল কলকাতা ম্যারাথনের জন্য শনিবার রাত ১০টা থেকেই ময়দানের ...বিশদ

07:31:32 PM

জয়নগরে শ্যুটআউটের ঘটনায় ধৃত আরও ১ 

03:59:57 PM

ক্রিকেট বিশ্বকাপ ট্রফি এখন কলকাতায়
ঘুরতে ঘুরতে অবশেষে কলকাতায় পৌঁছাল আসন্ন ক্রিকেট বিশ্বকাপ ট্রফিটি।আর মাত্র ...বিশদ

03:42:35 PM

এটিএমের পিন হাতিয়ে প্রতারণা, আটক ২
এটিএমের পিন হাতিয়ে প্রতারণার অভিযোগে আসানসোলে থেকে ২ জনকে আটক ...বিশদ

03:39:00 PM

আসানসোলে আট ফুটের ময়াল উদ্ধার
আসানসোল উওর থানার পাচগাছিয়া মনোহর বহাল এলাকা থেকে আট ফুটের ...বিশদ

03:36:00 PM

Loading...
Loading...