Bartaman Patrika
খেলা
 

কোটলা মাতালেন বিধ্বংসী পন্থ,শেষ বলে জয়ী দিল্লি

শেষ ওভারে দরকার ছিল ১৯। রশিদ খানের দাপটে সমীকরণ দাঁড়ায় দুই বলে ১১। মুকেশ কুমারকে ছয় হাঁকনোর পর শেষ বলে দরকার ছিল পাঁচ রানের। কিন্তু এবার সীমানা পার করতে ব্যর্থ হন রশিদ।
বিশদ

অনুশীলনে স্টার্ককে বিশ্রাম, জোরদার জল্পনা

একটা নেটে অনবরত হাত ঘুরিয়ে চলেছেন সুয়াশ শর্মারা। আর একটা নেট পেসারদের দখলে। মূল পিচের ঠিক পাশের নেটে আবার থ্রো ডাউনের বিরুদ্ধে টক টক করে বিশাল বিশাল ছক্কা হাঁকাচ্ছেন আন্দ্রে রাসেল। 
বিশদ

কৃশানু দে’র বাড়ি ভেঙে হবে বহুতল

আটের দশক। গমগমে ময়দান। দলবদলের মরশুম। ২৮/৩ খানপুর রোডের বাড়ির দিকে নজর গোটা বাংলার। মোহন বাগানের গজু বসুদের রুখতে  বারান্দায় রাত জাগেন লাল-হলুদের জীবন চক্রবর্তী।
বিশদ

ঘরের মাঠে ঘুরে দাঁড়ানোর বার্তা হাবাসের

পেরিয়ে গিয়েছে গোটা রাত। তবে মঙ্গলবার কলিঙ্গ স্টেডিয়ামে ওড়িশার কাছে হারের আপশোস যেন কিছুতেই কাটছে না মোহন বাগান অনুরাগীদের। বুধবার সকালে কলকাতায় ফেরার জন্য ভুবনেশ্বর স্টেশনে অপেক্ষা করছিলেন তেমনই কয়েকজন।
বিশদ

হতাশা ঝেড়ে জ্বলে উঠুক মোহন বাগান

মর্নিং-ওয়াকে বেরিয়ে এক পরিচিত মোহন বাগানীর সঙ্গে দেখা। কুশল বিনিময়ের পর উদ্বিগ্ন মুখে তাঁর প্রশ্ন, ‘আইএসএল ফাইনালে দিমিত্রিদের দেখা যাবে তো?’ উৎকণ্ঠায় হাজার হাজার অনুরাগীর রাতের ঘুম উড়ে যাওয়ার জোগাড়।
বিশদ

এক মাসের জাতীয় শিবির হবে সুনীলদের

আগামী ৬ জুন কলকাতায় বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলবে ভারত। প্রতিপক্ষ কুয়েত। তার আগে চার সপ্তাহের প্রস্তুতি শিবির করবেন জাতীয় কোচ ইগর স্টিমাচ। ১০ মে ভুবনেশ্বরে শুরু হবে শিবির। সেখান থেকেই কলকাতায় ম্যাচ খেলতে আসবেন ফুটবলাররা।
বিশদ

অবিশ্বাস্য জয় মুম্বই সিটির

রুদ্ধশ্বাস প্রত্যাবর্তন মুম্বই সিটির। আইএসএলের দ্বিতীয় সেমি-ফাইনালের প্রথমে লেগে ৮৯ মিনিট পর্যন্ত দু’গোলে পিছিয়ে ছিল মুম্বই। শেষ দশ মিনিটের স্পেলে ছারখার মানোলো মার্কুয়েজের গোয়া।
বিশদ

মাহির ফ্যান ১০৩ বছরের বৃদ্ধ

মহেন্দ্র সিং ধোনির ভক্তসংখ্যা অজস্র। তবে তার মধ্যেও অনন্য এস রামদাস। বিশেষত্ব হল, এই সুপারফ্যানের বয়স ১০৩ বছর! রামদাসের ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছে চেন্নাই সুপার কিংস।
বিশদ

ফাইনালে পুরুষ ও মহিলা দল

তিরন্দাজি বিশ্বকাপে বুধবার আলো ছড়ালেন ভারতীয় প্রতিযোগীরা। কম্পাউন্ড তিরন্দাজিতে পুরুষ ও মহিলা দল ফাইনালের ছাড়পত্র আদায় করে নিল। পাশাপাশি জাতীয় রেকর্ড ভেঙে নয়া নজির গড়লেন ধীরজ বোম্মদেভ।
বিশদ

উপ্পলে সানরাইজার্সের মুখোমুখি কোহলিরা

আইপিএলের চলতি আসরে আক্রমণাত্মক ব্যাটিংয়ে তাক লাগিয়ে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। তিনবার আড়াইশোর বেশি রান তুলেছে তারা। সেই তালিকায় রয়েছে টুর্নামেন্টের সর্বাধিক ২৮৭।
বিশদ

প্রথম লেগে রয় কৃষ্ণার কাছেই পরাস্ত কোচ হাবাস, ফাইনালের পথ কঠিন মোহন বাগানের
 

বিশাল কাইথকে পরাস্ত করে বল জালে জড়াতেই গ্যালারির দিকে দু’হাত তুললেন তিনি। তবে তা সেলিব্রেশনের জন্য নয়। অ্যাওয়ে গ্যালারিতে হাজির মোহন বাগান অনুরাগীদের কাছে ক্ষমা চাওয়াই ছিল ম্যাচের সেরা রয় কৃষ্ণার উদ্দেশ্য।
বিশদ

24th  April, 2024
দুরন্ত সেঞ্চুরিতে লখনউকে জেতালেন মার্কাস স্টোইনিস

মার্কাস ম্যাজিক। এছাড়া আর কী-ই বা বলার আছে? অজি ক্রিকেটারের দাপটে চেন্নাই সুপার কিংসকে ৬ উইকেটে হারিয়ে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল লখনউ সুপার
বিশদ

24th  April, 2024
কোটলায় গিল-ঋষভ দ্বৈরথ

মাঝপর্বে পৌঁছনো আইপিএলে প্লে-অফের লড়াই ক্রমশ উত্তেজক হয়ে উঠছে। প্রথম চারে থাকার জন্য সংঘর্ষ বাড়ছে ক্রমশ। বিশেষ করে পয়েন্ট তালিকায় পরের
বিশদ

24th  April, 2024
রোহিতের পরামর্শ মেনে সফল যশস্বী
 

যশস্বী জয়সওয়ালের কাছেই সোমবার হেরে গিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। আর ম্যাচ শেষ হতেই ক্যামেরায় ধরা পড়ল এক বিশেষ দৃশ্য। তরুণ তুর্কিকে জড়িয়ে ধরে ভালোবাসায় ভরিয়ে দিলেন রোহিত শর্মা। আইপিএলে প্রতিপক্ষ তো কী, জাতীয় দলে যে ভারতীয় অধিনায়কের সেরা অস্ত্র যশস্বী! তাই তরুণ তুর্কিকে ফর্মে ফিরতে দেখে উচ্ছ্বাস চেপে রাখেননি হিটম্যান।
বিশদ

24th  April, 2024

Pages: 12345

একনজরে
তাপমাত্রা বাড়তেই ভাবনা বদল। বুধবার বালুরঘাটে এই মরশুমের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০.৮ ডিগ্রি সেলসিয়াস। কয়েকদিন পারদ আরও চড়ার পূর্বাভাস পেয়ে ভোট দেওয়া নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছেন ভোটাররা। ...

৫ কোটি টাকা ‘তোলা’ চেয়ে নতুন জঙ্গি সংগঠন কেএলও (কোচ ন্যাশনালিস্ট) এবার সরাসরি হুমকি চিঠি দিল রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহকে। ...

কলকাতা বেলেঘাটার বাসিন্দা গণেশ দাসকে খুনের ঘটনায় বুধবার উদ্ধার হল কিছু হাড়গোড়। জয়পুর থানার পুলিস জানিয়েছে, গাইঘাটা খাল থেকে ফিমার, কোমরের সহ সাতটি হাড় উদ্ধার হয়েছে। মৃতদেহটি জলে ডুবিয়ে রাখতে ব্যবহৃত বস্তা, দড়িও উদ্ধার করা হয়েছে। ...

লক্ষ্য মহিলা ভোট নিজেদের দিকে আনা। সেই লক্ষ্যে সন্দেশখালির মহিলাদের সামনের সারিতে রেখে আরামবাগ লোকসভা কেন্দ্রে প্রচারের কৌশল নিয়েছে বিজেপি। তৃণমূলের লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী, রূপশ্রীর মতো প্রকল্পকে নিয়ে প্রচারের কৌশল তারা ভোঁতা করতে উদ্যত হয়েছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিমাসূত্রে ধনাগম হতে পারে। প্রেম-প্রণয়ে আনন্দ। কাজকর্মে অগ্রগতি ও সুনাম। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব  ম্যালেরিয়া দিবস
১৮৫৯: সুয়েজ খাল খননের কাজ শুরু হয়
১৯৪০: মার্কিন অভিনেতা আল পাচিনোর জন্ম
১৯৬৯: ফুটবলার আই এম বিজয়নের জন্ম
১৯৮৭: সঙ্গীতশিল্পী অরিজিৎ সিংয়ের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৩ টাকা ৮৩.৯২ টাকা
পাউন্ড ১০২.৫৫ টাকা ১০৫.১৬ টাকা
ইউরো ৮৮.০৫ টাকা ৯০.৪৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪। প্রতিপদ ৩/৫৫ দিবা ৬/৪৬। বিশাখা নক্ষত্র ৫৩/০ রাত্রি ২/২৪। সূর্যোদয় ৫/১২/১৫, সূর্যাস্ত ৫/৫৭/০। অমৃতযোগ রাত্রি ১২/৪২ গতে ২/৫৭ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৬/৫৪ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৫১ মধ্যে। বারবেলা ২/৪৬ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৮ মধ্যে। 
১২ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪। প্রতিপদ প্রাতঃ ৫/৪৪। বিশাখা নক্ষত্র রাত্রি ১/২৮। সূর্যোদয় ৫/১৩, সূর্যাস্ত ৫/৫৮। অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ১০/১৫ গতে ১২/৫১ মধ্যে। কালবেলা ২/৪৭ গতে ৫/৫৮ মধ্যে। কালরাত্রি ১১/৩৬ গতে ১/০ মধ্যে। 
১৫ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: গুজরাতকে ৪ রানে হারাল দিল্লি

24-04-2024 - 11:27:04 PM

আইপিএল: ১৩ রানে আউট সাই কিশোর, গুজরাত ২০৬/৮ (১৯ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:18:57 PM

আইপিএল: ৫৫ রানে আউট ডেভিড মিলার, গুজরাত ১৮১/৭ (১৭.৩ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:08:30 PM

আইপিএল: ২১ বলে হাফসেঞ্চুরি ডেভিড মিলারের, গুজরাত ১৭৭/৬ (১৭ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:05:47 PM

আইপিএল: ৪ রানে আউট রাহুল তেওতিয়া, গুজরাত ১৫২/৬ (১৬ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 10:58:15 PM

আইপিএল: ৮ রানে আউট শাহরুখ খান, গুজরাত ১৩৯/৫ (১৪.১ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 10:49:17 PM