খেলা
 

নেতা মনোজ তিওয়ারিই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আপাতত মনোজ তিওয়ারিই রনজি ট্রফিতে নেতৃত্ব দেবেন বাংলাকে। বৃহস্পতিবার সিএবি সচিব অভিষেক ডালমিয়ার নেতৃত্বে মধ্যপ্রদেশ ম্যাচের জন্য বাংলা দল নির্বাচিত হয়। উপস্থিত ছিলেন মনোজও। আপাতত একটি ম্যাচের জন্য ১৬ সদস্যের দল ঘোষিত হয়েছে। দলে এসেছেন বিবেক সিং ও ঋত্বিক চ্যাটার্জি। তবে ঋত্বিকের ফিটনেস টেস্ট নেওয়া হবে।
রনজি ট্রফির প্রথম ম্যাচে হিমাচল প্রদেশের বিরুদ্ধে দল নির্বাচন নিয়ে ক্ষুব্ধ হয়ে মনোজ জানিয়েছিলেন, প্রথম ম্যাচের পর তিনি নেতৃত্ব ছেড়ে দেবেন। কিন্তু পাহাড় থেকে তিন পয়েন্ট নিয়ে ফেরার পর সিএবি কর্তারা মনোজের মানভঞ্জনের চেষ্টা করেন। গতকালও সিএবি সভাপতি সৌরভ গাঙ্গুলি ও সচিব অভিষেক ডালমিয়া দফায় দফায় কথা বলেন মনোজের সঙ্গে। তাতেই বরফ গলে। দল নির্বাচনী বৈঠক শেষ করে বাড়ি ফেরার পথে মনোজ বলেন, ‘গোটা মরশুমেই তিনি বাংলাকে নেতৃত্ব দেবেন।’ তবে সিএবি কর্তারা অন্য কথা বলছেন। তাঁদের দাবি, ‘এটা নির্বাচকদের কাজ। আমরা যতটুকু জানি তাতে একটা ম্যাচের জন্য মনোজ নেতা নির্বাচিত হয়েছেন।’ তাই মনোজের দাবি আদৌ কতটা সত্য, তা নিয়ে ধোঁয়াশা কিন্তু থেকেই যাচ্ছে।
09th  November, 2018
কলকাতা লিগে খেলতে ধোনিকে আমন্ত্রণ
চল্লিশ মিনিটের তথ্যচিত্র
করছেন গৌতম ঘোষ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আন্তর্জাতিক ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনি এখন সীমিত ওভারের ক্রিকেটের দু’ধরনের ফরম্যাটেই খেলে থাকেন। টেস্ট থেকে অবসর নিয়েছেন চার বছর আগেই। এখনও অবশ্য আইপিএলে খেলে থাকেন। এই অবস্থায় বিশ্বকাপের পর কলকাতা লিগে ইস্ট বেঙ্গল ফুটবল টিমের হয়ে ধোনিকে খেলাতে চান ক্লাব কর্তারা।
বিশদ

পদক্ষেপ গ্রহণের জন্য ইমরানকে পরামর্শ সানির
বিশ্বকাপে পাকিস্তান ম্যাচ না খেললে
ক্ষতি ভারতেরই: গাভাসকর

 নয়াদিল্লি, ২১ ফেব্রুয়ারি: বিশ্বকাপে পাকিস্তান ম্যাচ বয়কট করলে আখেরে ভারতেরই ক্ষতি। এমনটাই মনে করছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর। বরং দ্বিপাক্ষিক সিরিজ না খেলার সিদ্ধান্ত বহাল রাখলে পাকিস্তানকে আরও বেশি আঘাত করা যাবে বলে মত সানির।
বিশদ

চোট, ছিটকে গেলেন হার্দিক

নয়াদিল্লি, ২১ ফেব্রুয়ারি: সময়টা সত্যিই ভালো যাচ্ছে না ভারতীয় দলের পেস অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার! একটি টি ভি শোয়ে মহিলাদের সম্পর্কে কুমন্তব্যের জেরে সাসপেন্ড হয়েছিলেন তিনি। নির্বাসন কাটিয়ে দলে ফেরার পর বেশ ভালোই খেলছিলেন হার্দিক। কিন্তু ফের তিনি ভারতীয় দলের বাইরে চলে গেলেন। এবার অন্য কারণে।
বিশদ

বড় রান তাড়া করে ওয়েস্ট ইন্ডিজকে হারাল ইংল্যান্ড

ব্রিজটাউন, ২১ ফেব্রুয়ারি: জ্যাসন রয় ও জো রুটের সেঞ্চুরির সুবাদে রেকর্ড রান তাড়া করে প্রথম একদিনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারাল ইংল্যান্ড। সেই সঙ্গে রুটরা পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল। প্রথমে ব্যাট করতে নেমে ক্রিস গেইলের ১৩৫ রানের উপর ভর করে ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেটে ৩৬০ রান তোলে।
বিশদ

ঈশ্বরণের সেঞ্চুরি, বড় ব্যবধানে জিতল বাংলা

 কটক, ২১ ফেব্রুয়ারি: সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে গ্রুপ ‘ডি’র ম্যাচে বাংলা ১৫৯ রানে হারাল মিজোরামকে। সেঞ্চুরি করে বাংলার জয়ের নায়ক অভিমন্যু ঈশ্বরণ। এই মরশুমে দারুণ ফর্মে আছেন বাংলার ব্যাটসম্যানটি। কিছুদিন আগে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ভারতীয় ‘এ’ দলের হয়ে অভিমন্যু শতরান করেছিলেন।
বিশদ

 দু’গোলের লিড নিয়ে ‘অ্যাডভান্টেজ’ আতলেতিকো মাদ্রিদের

 রাতুল ঘোষ: আগামী ১ জুন ওয়াল্ডা মেট্রোপলিটানোয় উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। ঘরের মাঠে ওই দিন আতলেতিকো মাদ্রিদ ইউরোপ সেরা এই প্রতিযোগিতার ফাইনালে খেলতে সংকল্পবদ্ধ। সেই কারণেই স্প্যানিশ লা লিগার খেতাবি লড়াইয়ে বার্সেলোনা কিছুটা এগিয়ে গেলেও তেমন আপসোস নেই আতলেতিকো মাদ্রিদের কোচ ডিয়েগো সিমোনের।
বিশদ

  ম্যাচ জিতল দশজনের ম্যান সিটি

 বার্লিন, ২১ ফেব্রুয়ারি: শেষ বাঁশি বাজতে তখন মিনিট পাঁচেক বাকি। সমতা ফেরানোর লক্ষ্যে একের পর এক আক্রমণ শানাতে ব্যস্ত দশজনের ম্যাঞ্চেস্টার সিটি। সাইডলাইনের ধারে অস্থিরচিত্তে হাঁটাহাটি করছেন কোচ পেপ গুয়ার্দিওলা। এমন সময় বক্সের বাইরে ক্যালিগিউরির ফাউল রহিম স্টার্লিংকে।
বিশদ

  শ্রেয়াসের রেকর্ড

 ইন্দোর, ২১ ফেব্রুয়ারি: সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে মুম্বই ১৫৪ রানে হারাল সিকিমকে। শ্রেয়াস আয়ার ৫৫ বলে ১৪৭ রান করেন। টি-২০ ফরম্যাটে এটাই কোনও ভারতীয় ব্যাটসম্যানের সর্বাধিক রান।
বিশদ

সানিয়া মির্জা এখনও কেন তেলেঙ্গানার ব্র্যান্ড অ্যাম্বাসাডর, প্রশ্ন বিজেপি বিধায়কের

নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি: সানিয়া মির্জার থেকে তেলেঙ্গানার ব্র্যান্ড অ্যাম্বাসাডরের তকমা সরিয়ে নেওয়া হোক, এমনই দাবি তুলেছেন তেলেঙ্গানা বিধানসভার একমাত্র বিজেপি বিধায়ক টি রাজা সিং। ভারতের টেনিস তারকাকে ‘বহু অব পাকিস্তান’ (বহু অর্থাৎ ঘরনী) বলে উল্লেখ করা হয়েছে। 
বিশদ

21st  February, 2019
বি সি রায় ক্লাব হাউসে মিডিয়ার উপর নিষেধাজ্ঞা সিএবি’র
বোর্ড অপারগ, সিদ্ধান্ত নিতে হবে কেন্দ্রীয় সরকারকে: সৌরভ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ বহুদিন বন্ধ রয়েছে। পুলওয়ামায় জঙ্গি হামলার পর দুই দেশের ক্রিকেট সম্পর্ক আরও তলানিতে ঠেকেছে। ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন, ‘পুলওয়ামায় গত সপ্তাহে যে ঘটনা ঘটেছে, তা খুবই দুঃখজনক। এর থেকে খারাপ আর কিছু হতে পারে না।
বিশদ

21st  February, 2019
 বিশ্বকাপ ও বোর্ডের পরীক্ষা, সবমিলিয়ে চ্যালেঞ্জের সামনে মানু ভাকের

 নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি: সামনে রয়েছে দ্বাদশ শ্রেণীর পরীক্ষা। তার আগেই ভারতের ‘শ্যুটিং সেনসেশন’ মানু ভাকেরকে আইএসএসএফ ওয়ার্ল্ড কাপে নামতে হবে। দুটি বিষয়ের মধ্যে ভারসাম্য রাখতে গিয়ে কঠিন চ্যালেঞ্জের সামনে ১৭ বছর বয়সী মানু।
বিশদ

21st  February, 2019
সরকারের অনুমতি পেলে তবেই বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলবে ভারত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় সরকার যদি অনুমতি না দেয় তাহলে বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারত খেলবে না। বিসিসিআই সূত্রে এমনটাই জানা গিয়েছে। পুলওয়ামায় গত সপ্তাহে সন্ত্রাসবাদী হামলায় ৪৯জন সিআরপিএফ জওয়ান শহিদ হন। তার পরেই পাকিস্তানের বিরুদ্ধে ক্ষোভে ফুটছে গোটা দেশ।
বিশদ

21st  February, 2019
পাকিস্তানকে কড়া শিক্ষা দেওয়া উচিত: চাহাল

 নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি: বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ বয়কট নিয়ে এবার মুখ খুললেন ভারতীয় দলের স্পিনার যুজবেন্দ্র চাহাল। পুলওয়ামায় জঙ্গি হামলার জন্য পাকিস্তানকে উচিত শিক্ষা দেওয়া উচিত বলে তিনি মনে করেন। উল্লেখ্য, পাক মদতপুষ্ট জঙ্গিদের হামলায় গত সপ্তাহে ৪৯জন সিআরপিএফ জওয়ানের মৃত্যু হয়।
বিশদ

21st  February, 2019
চেন্নাই-মোহন বাগান ম্যাচের দিকে তাকিয়ে ইস্ট বেঙ্গল সমর্থকরা
এএফসি সচিবকে চিঠি সবুজ-মেরুনের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী রবিবার চেন্নাই সিটি এফসি-মোহন বাগান ম্যাচের দিকে সাগ্রহে তাকিয়ে ইস্ট বেঙ্গল সমর্থকরা। চিরপ্রতিদ্বন্দ্বীর কাছে চেন্নাইয়ের দলটি হারলে খেতাবের পথ প্রশস্ত হবে লাল-হলুদের কাছে। দলগত শক্তি এবং ধারাবাহিকতার নিরিখে চেন্নাই সিটি এফসি পিছনে ফেলবে মোহন বাগানকে।
বিশদ

21st  February, 2019

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ২১ ফেব্রুয়ারি: বিহারে প্রশ্নপত্র ফাঁসের মামলায় অভিযুক্ত। এরকম এক নেতাকে দলীয় সম্পাদকের পদে বসিয়ে পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্বপ্রাপ্ত প্রিয়াঙ্কা গান্ধীর দলের সদস্য করায় বিস্তর সমালোচনা ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

বিএনএ, রায়গঞ্জ: একটি টোল ফ্রি নম্বর দিয়ে ডিস্ট্রিক্ট কন্টাক্ট সেন্টার চালু করেছে উত্তর দিনাজপুর জেলা প্রশাসন। এই নম্বরটিতে ফোন করে প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত নির্বাচন সংক্রান্ত যেকোনও তথ্য জানা যাবে। ভোটার তালিকায় নাম তোলা, নাম সংশোধন করা, ...

সংবাদদাতা, লালবাগ: প্রায় এক সপ্তাহ ধরে নিখোঁজ থাকার পর বুধবার রানিতলা থানার চর এলাকায় পদ্মা নদী থেকে এক যুবকের মৃতদেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম অচিন্ত্যকুমার মণ্ডল (১৯)।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

হঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়াই শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৩২: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম রাষ্ট্রপতি জর্জ ওয়াশিংটনের জন্ম
১৯০৬: অভিনেতা পাহাড়ি সান্যালের জন্ম
১৯৪৪: মহাত্মা গান্ধীর স্ত্রী কস্তুরবা গান্ধীর মৃত্যু
১৯৫৮: স্বাধীনতা সংগ্রামী আবুল কালাম আজাদের মৃত্যু
২০১৫: বাংলাদেশে নৌকাডুবি, মৃত ৭০

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৯ টাকা ৭১.৯৯ টাকা
পাউন্ড ৯১.২০ টাকা ৯৪.৪৯ টাকা
ইউরো ৭৯.২৫ টাকা ৮২.২৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৩০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৭৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, তৃতীয়া ১১/৪৬ দিবা ১০/৫০। হস্তা ৪৫/২৪ রাত্রি ১২/১৭। সূ উ ৬/৭/৫৪, অ ৫/৩২/৪৪, অমৃতযোগ দিবা ৭/৩৮ মধ্যে পুনঃ ৮/২৪ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৪/১ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে ৪/২৬ মধ্যে, বারবেলা ৮/৫৯ গতে ১১/৫০ মধ্যে, কালরাত্রি ৮/৪১ গতে ১০/১৫ মধ্যে।
৯ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩/১১/২৬। উত্তরফাল্গুনী নক্ষত্র প্রাতঃ ৬/১৯/১৫ পরে হস্তা নক্ষত্র রাত্রিশেষ ৫/৭/০, সূ উ ৬/৯/২৪, অ ৫/৩০/৪৯, অমৃতযোগ দিবা ৭/৪০/১৫ মধ্যে ও ৮/২৫/৪১ থেকে ১০/৪১/৫৮ মধ্যে ও ১২/৫৮/১৫ থেকে ২/২৯/৬ মধ্যে ও ৩/৫৯/৫৮ থেকে ৫/৩০/৪৯ মধ্যে এবং রাত্রি ৭/১১/৩৮ থেকে ৮/৪২/৫৬ মধ্যে ও ৩/৩৭/২১ থেকে ৪/২৭/৫৫ মধ্যে, বারবেলা ৮/৫৯/৪৫ থেকে ১০/২৪/৫৬ মধ্যে, কালবেলা ১০/২৪/৫৬ থেকে ১১/৫০/৭ মধ্যে, কালরাত্রি ৮/৪০/২৮ থেকে ১০/১৫/৩ মধ্যে।
১৬ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
পেরু-ইকুয়েডর সীমান্তে ভূমিকম্প, মাত্রা ৭.৫ 

06:11:00 PM

নাম না করে কেন্দ্রকে তোপ, গেরুয়ার অমর্যাদা করবেন না: মুখ্যমন্ত্রী

04:28:00 PM

মাটি উৎসবের জয় হোক, সকলে ভাল থাকুন: মুখ্যমন্ত্রী 

04:27:00 PM

গুজব ছড়াচ্ছে আরএসএস: মুখ্যমন্ত্রী

04:26:14 PM

ধর্মের নামে ঘৃণা করতে শিখিনি: মুখ্যমন্ত্রী 

04:26:00 PM

কারও ঘরে আগুন জ্বালাতে দেব না: মুখ্যমন্ত্রী 

04:26:00 PM