খেলা
 

হেসাসের হ্যাটট্রিক, ভার প্রযুক্তির আবেদন পেপের
শাখতারকে হাফ ডজন গোলে উড়িয়ে দিল ম্যাঞ্চেস্টার সিটি

ম্যাঞ্চেস্টার সিটি-৬                                                      শাখতার ডোনেস্ক-০
(দাভিদ সিলভা, হেসাস-হ্যাটট্রিক, স্টার্লিং, মাহরেজ)
ম্যাঞ্চেস্টার, ৮ নভেম্বর: বড় ব্যবধানে জয় পেলে কোনও কোচই রেফারির বিরুদ্ধে সাধারণত অভিযোগ করেন না। কিন্তু এই ব্যাপারে উজ্জ্বল ব্যতিক্রম ম্যাঞ্চেস্টার সিটির পেপ গুয়ার্দিওলা। বুধবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ-এফ’এর ম্যাচে শাখতার ডোনেস্ককে হাফ ডজন গোলে হারানোর পর স্প্যানিশ কোচটি বলেন, ‘উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেও ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি প্রযুক্তি ব্যবহারের প্রয়োজনীয়তা রয়েছে। শাখতারের বিরুদ্ধে পাওয়া প্রথম পেনাল্টির সিদ্ধান্ত সঠিক ছিল না। রহিম স্টার্লিংয়ের সঙ্গে প্রতিপক্ষের ডিফেন্ডারটির কোনও সংযোগ হয়নি। কিন্তু হাঙ্গেরিয়ান রেফারি ভিক্টর কাসাই সঙ্গেসঙ্গে স্পটকিকের সিদ্ধান্ত জানালেন। তাই ভার প্রযুক্তির সহযোগিতা নেওয়ার সুযোগ থাকলে ভালো হত।’ উল্লেখ্য, গত মরশুমে চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের বিরুদ্ধে একটি গোল বাতিল হওয়ায় ক্ষোভ প্রকাশ করে শাস্তি পেয়েছিলেন পেপ গুয়ার্দিওলা। তখনও তিনি একই দাবি তুলেছিলেন। ম্যান সিটির তারকা ফুটবলার রহিম স্টার্লিংও স্বীকার করে নিয়েছেন যে, বিপক্ষের ডিফেন্ডারটির সঙ্গে তাঁর কোনও সংস্পর্শ হয়নি। তিনি চিপ করতে গিয়ে ভারসাম্য হারিয়ে পড়ে যান।
ঘরের মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে শাখতার ডোনেস্কের মতো দলকে হারাতে বিন্দুমাত্র বেগ পেতে হয়নি ম্যান সিটিকে। শুরু থেকেই চূড়ান্ত আক্রমণাত্মক খেলে বিপক্ষকে কোণঠাসা করে তোলে পেপ-ব্রিগেড। দাভিদ সিলভা, রহিম স্টার্লিং ও বার্নাডো সিলভার দুরন্ত বোঝাপড়া রোখার সামর্থ ছিল না প্রতিপক্ষের। ১৩ মিনিটে ডানদিক থেকে রিয়াধ মাহরেজের মাপা মাইনাস গোলে ঠেলে দেন দাভিদ সিলভা (১-০)। অ্যাটাকিং থার্ডে পাসের বন্যা বইয়ে শাখতার রক্ষণের নাভিশ্বাস তুলে দেয় ম্যান সিটি। ২৪ মিনিটে বিতর্কিত পেনাল্টি থেকে ব্যবধান বাড়ান গ্যাব্রিয়েল হেসাস (২-০)। প্রথমার্ধে রহিম স্টার্লিং ও মাহরেজ সহজ সুযোগ হারানোর ব্যবধান আর বাড়েনি।
বিরতির পর আক্রমণের চাপ আরও বাড়ায় সিটি। ৪৮ মিনিটে জিনচেঙ্কোর পাস পেয়ে দুরন্ত গতিতে শাখতারের তিন ফুটবলারের বাধা টপকে অনবদ্য লক্ষ্যভেদ রহিম স্টার্লিংয়ের (৩-০)। এরপর নিরঙ্কুশ প্রাধান্য বজায় রেখেছিল সিটি। তারা চতুর্থ গোল পায় ৭২ মিনিটে। বক্সের মধ্যে দাভিদ সিলভাকে ট্রিপ করা হলে পেনাল্টি পায় পেপের দল। এবারও স্পটকিক থেকে জাল কাঁপাতে ভুল হয়নি গ্যাব্রিয়েল হেসাসের (৪-০)। ৮৪ মিনিটে গুন্ডোগানের ক্রস চেস্টে রিসিভ করে ডান পায়ের কোনাকুনি শটে লক্ষ্যভেদ রিয়াধ মাহরেজের (৫-০)। সংযোজিত সময়ে মাহরেজের পাস থেকেই হ্যাটট্রিক সম্পূর্ণ করেন হেসাস (৬-০)।
চার ম্যাচে নয় পয়েন্ট পেয়ে গ্রুপ-এফ’এর শীর্ষে রয়েছে ম্যান সিটি। আগামী দু’টি ম্যাচে তাদের প্রতিপক্ষ যথাক্রমে লিয়ঁ ও হফেনহেম।
09th  November, 2018
নিজের ধনুক নেই, সাই’র ধনুকে অনুশীলন করে জাতীয় স্তরের তিরন্দাজ প্রতিযোগিতায় সাফল্য সুস্মিতার

 সংবাদদাতা, মাথাভাঙা: জাতীয় স্তরের তিরন্দাজ প্রতিযোগিতায় সাফল্য এলেও নিজস্ব ধনুক না থাকায় আন্তর্জাতিক খেলায় অংশগ্রহণের ব্যাপারে চিন্তায় পড়েছেন মাথাভাঙার সুস্মিতা রায়। কলেজ পড়ুয়া প্রতিভাবান এই খেলোয়াড় বর্তমানে কলকাতায় স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার (সাই) কোচিং ক্যাম্পে প্রশিক্ষণ নিচ্ছেন।
বিশদ

বাংলার অধিনায়কের অপরাজিত ২০১ রান
এই ইনিংসের পরেও যদি বাদ দেয় তবে দিক: মনোজ

সুকান্ত বেরা : ‘যে আমার খেলা পছন্দ করে না, আমাকেও পছন্দ করে না, এই ইনিংস তাদের জন্য। আশা করি এবার থেকে তারা যেন আর বাদ পড়ার কথা না বলে। শুনছিলাম, ক্যাপ্টেনশিপ থেকেও নাকি সরিয়ে দেবে? এটাও শুনছিলাম, বাংলা দল থেকেও নাকি বাদ পড়তে পারি! এই ইনিংসের পরেও যদি বাদ দিয়ে দেয় তো দিক, আর কিছু বলার নেই আমার....!’
বিশদ

কেরলের বিরুদ্ধে সামিকে খেলাতে চেয়ে বোর্ডের কাছে আবেদন সিএবি’র

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রনজি ট্রফিতে বাংলার পরের ম্যাচ ইডেনে কেরলের বিরুদ্ধে ২০-২৩ নভেম্বর। মধ্যপ্রদেশের বিরুদ্ধে প্রথম ইনিংসে অধিনায়ক মনোজ তিওয়ারির ডাবল সেঞ্চুরির সুবাদে বেশ ভালো জায়গায় বাংলা। এই ম্যাচ থেকে তিন পয়েন্ট নিশ্চিত করার পর জয়ের জন্য ঝাঁপাতে চান মনোজ।
বিশদ

রহিম সাহেবের বায়োপিক তৈরি করছেন অমিত শর্মা
ক্যানসারে আক্রান্ত গুরুকে ‘তোফা’ দিয়ে খুশি ‘ওস্তাদ’ পিকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাকার্তার সেনায়ন স্টেডিয়াম। ফ্ল্যাশব্যাকে যেতে হবে ১৯৬২’র ৪ সেপ্টেম্বর। এশিয়ান গেমসের ফাইনালে শক্তিশালী দক্ষিণ কোরিয়ার মুখোমুখি ভারত। গ্রুপ লিগে যাদের কাছে দু’গোলে হেরেছিলেন অরুণ ঘোষ-জার্নেল সিংরা। স্বাভাবিকভাবেই ফাইনালে আন্ডারডগ হিসেবেই নেমেছিল ভারত।
বিশদ

Loading...
মহিলাদের বিশ্ব বক্সিংয়ে তিনটি পদকের আশায় ভারত 

নয়াদিল্লি, ১৩ নভেম্বর: ভারতীয় বক্সিং দলের হাই পারফরমেন্স ডিরেক্টর সান্তিয়াগো নিভিয়া আশা করছেন আসন্ন মহিলা বক্সিংয়ের বিশ্বচ্যাম্পিয়ন্সশিপ থেকে ভারত অন্তত তিনটি পদক জিততে পারবে। আর্জেন্তিনাজাত সুইডিশ প্রশিক্ষক মনে করেন ‘মেরি কমের একটি সোনা জেতা উচিত। এছাড়া আরও দুটি পদক আশা করছি।
বিশদ

কলকাতায় প্রথম ম্যাচে হেরে গেলেন আলেজান্দ্রো
চেন্নাইয়ের স্প্যানিশ
‘ত্রিফলায় বিদ্ধ’ ইস্ট বেঙ্গল

জয় চৌধুরি : মঙ্গলবার সন্ধ্যায় যুবভারতীতে হাজির ছিলেন প্রায় ২০ হাজার সমর্থক। বেশ কিছু ফ্যান ক্লাব বড় পতাকা নিয়ে এসেছিল। প্রথম ১০ মিনিট গ্যালারি থেকে ‘ইস্ট বেঙ্গল- ইস্ট বেঙ্গল’ চিৎকার করে খেলোয়াড়দের উৎসাহিত করেন দর্শকরা। মাঠে ঢোকার সময়ে ইস্ট বেঙ্গল সমর্থকদের মুখে ছিল গালভরা হাসি।
বিশদ

Loading...
 বকেয়া পেমেন্ট পেলেন সাদা-কালো ফুটবলাররা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার দুপুরে মহমেডান স্পোর্টিং ক্লাবের লনে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে বরদলই ট্রফিতে চ্যাম্পিয়ন দলটিকে সংবর্ধনা জানানো হল। গত সপ্তাহে মহমেডান স্পোর্টিং ক্লাব ২৭ বছর পর বরদলই ট্রফিতে চ্যাম্পিয়ন হয়ে তিন লাখ টাকা পেয়েছে। এর মধ্যে এক লাখ ফুটবলারদের হাতে তুলে দিলেন ক্লাব সচিব কামারুদ্দিন।
বিশদ

কাতারে ৪৮টি দেশ নিয়ে বিশ্বকাপ ফুটবলের সম্ভাবনা কম

 প্যারিস, ১৩ নভেম্বর: ২০২২ সালে বিশ্বকাপ ফুটবলের আসর বসবে কাতারে। জুন-জুলাইয়ের বদলে নভেম্বর-ডিসেম্বরে গরমের কারণে পরবর্তী বিশ্বকাপ প্রায় পাঁচ মাস পিছিয়ে যাবে। কারণ মরভূমির দেশ কাতারে গরমকালে ৪৫ ডিগ্রি তাপমাত্রায় ফুটবল খেলা অসম্ভব। শীতে মোটামুটি ২৫ থেকে ২৮ ডিগ্রি তাপমাত্রা থাকে। রাতে তাপমাত্রা আরও কমে যায়।
বিশদ

ডকোভিচের খেলা দেখলেন রোনাল্ডো

লন্ডন, ১৩ নভেম্বর: বছরের শেষ এটিপি ইভেন্ট ওয়ার্ল্ড টুর ফাইনালে নোভাক ডকোভিচ ৬-৪, ৬-৩ সেটে হারিয়ে দিলেন আমেরিকান খেলোয়াড় জন আইসনারকে। অন্য একটি ম্যাচে অ্যালেকজান্ডার জেরেভ সহজেই জেতেন মারিন চিলিচের বিরুদ্ধে।
বিশদ

বৃহস্পতিবার ওয়েম্বলি স্টেডিয়ামে ওয়েন রুনির বিদায়ী ম্যাচ

লন্ডন, ১৩ নভেম্বর: আগামী বৃহস্পতিবার ঐতিহ্যমণ্ডিত ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ডের জার্সিতে বিদায়ী ম্যাচ খেলবেন তারকা স্ট্রাইকার ওয়েন রুনি। প্রতিপক্ষ আমেরিকা।
বিশদ

আমেরিকায় বিশেষ সম্মান ইব্রার

নিউ ইয়র্ক, ১৩ নভেম্বর: সুইডিশ ফরোয়ার্ড জ্‌লাটান ইব্রাহিমোভিচ এই মরশুমে মেজর লিগ সকারে লস অ্যাঞ্জেলস গ্যালাক্সির হয়ে দূরন্ত ফুটবল খেলে নজর কেড়েছেন। ওয়েন রুনিকে টপকে ইব্রা এবার মেজর লিগ সকারে সেরা নবাগত তারকার মর্যাদা পেয়েছেন।
বিশদ

উয়েফা কঠোর সিদ্ধান্ত নিতে চলেছে

 লুসান, ১৩ নভেম্বর: ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফানতিনোর বিরুদ্ধ রাস্তায় হেঁটে ইউরোপিয়ান ফুটবলের নিয়ামক সংস্থা উয়েফা কঠোরভাবে ফিনান্সিয়াল ফেয়ার প্লে লঙ্ঘনের ব্যাপারে কয়েকটি ক্লাবের বিরুদ্ধে আলাদাভাবে তদন্ত শুরু করার সিদ্ধান্ত নিতে চলেছে।
বিশদ

ভারতীয় ফুটবলের স্বার্থে এগিয়ে এল ওড়িশা সরকার

 ভুবনেশ্বর, ১৩ নভেম্বর: মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের উৎসাহে ওড়িশা সরকার ভারতীয় ফুটবলের উন্নতির জন্য কয়েকটি ইতিবাচক সিদ্ধান্তের কথা ঘোষণা করেছে। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সঙ্গে এই মর্মে মউ স্বাক্ষরিত হয়েছে ওড়িশা সরকারের। ভারতীয় ফুটবল দলের প্রশিক্ষণ শিবির আগামী দিনে হবে ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে।
বিশদ

প্রস্তুতি ম্যাচে বিশ্রাম রহিতকে

 নয়াদিল্লি, ১৩ নভেম্বর: নিউজিল্যান্ডে ভারতীয় ‘এ’ দলের প্রথম চারদিনের প্রস্তুতি ম্যাচে বিশ্রাম দেওয়া হল রহিত শর্মাকে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলেই নিউজিল্যান্ডে উড়ে যাওয়ার কথা ছিল।
বিশদ

Pages: 12345

Loading...
একনজরে
নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৩ নভেম্বর: ফি বছরের মতো এবারও আগামীকাল থেকে প্রগতি ময়দানে শুরু হচ্ছে ভারতের আন্তর্জাতিক বাণিজ্য মেলা। কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রকের আয়োজনে এবার মেলার থিম ‘এন্টারপ্রাই঩জেস ফ্রম রুরাল ইন্ডিয়া।’ ২০১৯ সালে লোকসভার ভোট। ...

বীরেশ্বর বেরা, কলকাতা: কলকাতা শহরে ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশেষ আইন থাকলেও তা কার্যকর করা নিয়ে প্রশ্ন উঠছে। ঢিলেমির জন্যই পরিস্থিতি জটিল হচ্ছে বলে মনে করছে ...

প্যারাডাইস, ১৩ নভেম্বর (এপি): ক্যালিফোর্নিয়ার দাবানল ক্রমশ ভয়াবহ আকার নিচ্ছে। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩১। যা ক্যালিফোর্নিয়ার দাবানলের ইতিহাসে সর্বোচ্চ। পাশাপাশি নিখোঁজ রয়েছেন ...

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: জঙ্গলমহল সহ নিরাপত্তার দিক থেকে গুরুত্বপূর্ণ এলাকাগুলিতে সুরক্ষার কাজে রাজ্যের দেয় দশ শতাংশ টাকা কীভাবে খরচ করেছে, তার হিসেব চাইল কেন্দ্র। পশ্চিমবঙ্গ সহ পাঁচটি রাজ্যকে এই নিয়ে চিঠি পাঠিয়েছে তারা। এমনটাই খবর কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে। সূত্রটি ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তির সম্ভাবনা। মাতৃস্থানীয়া কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা শিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ডায়াবেটিস দিবস
১৮৮৯: পণ্ডিত জওহরলাল নেহরুর জন্ম ও শিশুদিবস
১৯৭১: অস্ট্রেলিয়ার ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্টের জন্ম 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.১৯ টাকা ৭৩.৯০ টাকা
পাউন্ড ৯২.৪০ টাকা ৯৫.৭০ টাকা
ইউরো ৮০.৮৫ টাকা ৮৩.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
13th  November, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৪৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৮২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮, বুধবার, সপ্তমী অহোরাত্র। নক্ষত্র- শ্রবণা অহোরাত্র, সূ উ ৫/৫২/১৮, অ ৪/৪৯/৪৬, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৮/৩ মধ্যে পুনঃ ১০/১৫ গতে ১২/২৭ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৪ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৫ মধ্যে। বারবেলা ঘ ৮/৩৭ গতে ৯/৫৯ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ঘ ২/৩৭ গতে ৪/১৫ মধ্যে।
২৭ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮, বুধবার, সপ্তমী রাত্রিশেষ ঘ ৫/০/১৭। শ্রবণানক্ষত্র অহোরাত্র। সূ উ ৫/৫২/৩১, অ ৪/৪৯/৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৬/১৭ মধ্যে ও ঘ ৭/২০/৪ থেকে ঘ ৮/৩/৫০ মধ্যে ও ঘ ১০/১৩/১০ থেকে ১২/২২/২৯ মধ্যে এবং রাত্রি ৫/৪১/২২ থেকে ঘ ৬/৩৩/৩৫ মধ্যে ও ৮/১৮/১ থেকে ঘ ৩/১৫/৪৯ মধ্যে। বারবেলা ১১/২০/৫০ থেকে ১২/৪৩/৫৪ মধ্যে, কালবেলা ৮/৩৬/৪০ থেকে ঘ ৯/৫৮/৪৫ মধ্যে, কালরাত্রি ২/৩৬/৪০ থেকে ঘ ৪/১৪/৩৫ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পোস্তায় বহুতল থেকে ঝাঁপ তিন মহিলার 
বুধবার সন্ধ্যায় পোস্তার একটি বহুতল থেকে দুই মেয়েকে নিয়ে ঝাঁপ ...বিশদ

07:27:39 PM

ইউনিসেফের যুব দূত হিমা দাস
ভারতে ইউনিসেফের যুব দূত হিসাবে নিযুক্ত হলেন এশিয়ান গেমসের গোল্ড ...বিশদ

05:02:00 PM

বিয়ে হয়ে গেল দীপিকা ও রণবীরের
বিয়ে হয়ে গেল অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ও অভিনেতা রণবীর সিংয়ের। ...বিশদ

04:59:35 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল শুক্রবার রাত ৮টার বদলে রাত ১০:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:34:19 PM

বিধানসভার শীতকালীন অধিবেশনে তৃণমূল সরকারের বিরুদ্ধে অনাস্থা আনার হুমকি বাম-কংগ্রেসের 

03:23:00 PM

  ইস্ট বেঙ্গলের অনুশীলনে চোট দুই ফুটবলারের
আজ অনুশীলনের সময় চোট পেলেন ইস্ট বেঙ্গলের দুই ফুটবলার। মেহতাব ...বিশদ

03:03:04 PM

Loading...
Loading...