Bartaman Patrika
খেলা
 

হেসাসের হ্যাটট্রিক, ভার প্রযুক্তির আবেদন পেপের
শাখতারকে হাফ ডজন গোলে উড়িয়ে দিল ম্যাঞ্চেস্টার সিটি

ম্যাঞ্চেস্টার সিটি-৬                                                      শাখতার ডোনেস্ক-০
(দাভিদ সিলভা, হেসাস-হ্যাটট্রিক, স্টার্লিং, মাহরেজ)
ম্যাঞ্চেস্টার, ৮ নভেম্বর: বড় ব্যবধানে জয় পেলে কোনও কোচই রেফারির বিরুদ্ধে সাধারণত অভিযোগ করেন না। কিন্তু এই ব্যাপারে উজ্জ্বল ব্যতিক্রম ম্যাঞ্চেস্টার সিটির পেপ গুয়ার্দিওলা। বুধবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ-এফ’এর ম্যাচে শাখতার ডোনেস্ককে হাফ ডজন গোলে হারানোর পর স্প্যানিশ কোচটি বলেন, ‘উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেও ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি প্রযুক্তি ব্যবহারের প্রয়োজনীয়তা রয়েছে। শাখতারের বিরুদ্ধে পাওয়া প্রথম পেনাল্টির সিদ্ধান্ত সঠিক ছিল না। রহিম স্টার্লিংয়ের সঙ্গে প্রতিপক্ষের ডিফেন্ডারটির কোনও সংযোগ হয়নি। কিন্তু হাঙ্গেরিয়ান রেফারি ভিক্টর কাসাই সঙ্গেসঙ্গে স্পটকিকের সিদ্ধান্ত জানালেন। তাই ভার প্রযুক্তির সহযোগিতা নেওয়ার সুযোগ থাকলে ভালো হত।’ উল্লেখ্য, গত মরশুমে চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের বিরুদ্ধে একটি গোল বাতিল হওয়ায় ক্ষোভ প্রকাশ করে শাস্তি পেয়েছিলেন পেপ গুয়ার্দিওলা। তখনও তিনি একই দাবি তুলেছিলেন। ম্যান সিটির তারকা ফুটবলার রহিম স্টার্লিংও স্বীকার করে নিয়েছেন যে, বিপক্ষের ডিফেন্ডারটির সঙ্গে তাঁর কোনও সংস্পর্শ হয়নি। তিনি চিপ করতে গিয়ে ভারসাম্য হারিয়ে পড়ে যান।
ঘরের মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে শাখতার ডোনেস্কের মতো দলকে হারাতে বিন্দুমাত্র বেগ পেতে হয়নি ম্যান সিটিকে। শুরু থেকেই চূড়ান্ত আক্রমণাত্মক খেলে বিপক্ষকে কোণঠাসা করে তোলে পেপ-ব্রিগেড। দাভিদ সিলভা, রহিম স্টার্লিং ও বার্নাডো সিলভার দুরন্ত বোঝাপড়া রোখার সামর্থ ছিল না প্রতিপক্ষের। ১৩ মিনিটে ডানদিক থেকে রিয়াধ মাহরেজের মাপা মাইনাস গোলে ঠেলে দেন দাভিদ সিলভা (১-০)। অ্যাটাকিং থার্ডে পাসের বন্যা বইয়ে শাখতার রক্ষণের নাভিশ্বাস তুলে দেয় ম্যান সিটি। ২৪ মিনিটে বিতর্কিত পেনাল্টি থেকে ব্যবধান বাড়ান গ্যাব্রিয়েল হেসাস (২-০)। প্রথমার্ধে রহিম স্টার্লিং ও মাহরেজ সহজ সুযোগ হারানোর ব্যবধান আর বাড়েনি।
বিরতির পর আক্রমণের চাপ আরও বাড়ায় সিটি। ৪৮ মিনিটে জিনচেঙ্কোর পাস পেয়ে দুরন্ত গতিতে শাখতারের তিন ফুটবলারের বাধা টপকে অনবদ্য লক্ষ্যভেদ রহিম স্টার্লিংয়ের (৩-০)। এরপর নিরঙ্কুশ প্রাধান্য বজায় রেখেছিল সিটি। তারা চতুর্থ গোল পায় ৭২ মিনিটে। বক্সের মধ্যে দাভিদ সিলভাকে ট্রিপ করা হলে পেনাল্টি পায় পেপের দল। এবারও স্পটকিক থেকে জাল কাঁপাতে ভুল হয়নি গ্যাব্রিয়েল হেসাসের (৪-০)। ৮৪ মিনিটে গুন্ডোগানের ক্রস চেস্টে রিসিভ করে ডান পায়ের কোনাকুনি শটে লক্ষ্যভেদ রিয়াধ মাহরেজের (৫-০)। সংযোজিত সময়ে মাহরেজের পাস থেকেই হ্যাটট্রিক সম্পূর্ণ করেন হেসাস (৬-০)।
চার ম্যাচে নয় পয়েন্ট পেয়ে গ্রুপ-এফ’এর শীর্ষে রয়েছে ম্যান সিটি। আগামী দু’টি ম্যাচে তাদের প্রতিপক্ষ যথাক্রমে লিয়ঁ ও হফেনহেম।
09th  November, 2018
কোহলি-ধোনি জুটি বিশ্বকাপ দিতে পারে
বিশ্বাস শ্রীকান্তের

 নিউ ইয়র্ক, ২২ এপ্রিল: ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির প্রশংসায় পঞ্চমুখ কৃষ্ণমাচারি শ্রীকান্ত। প্রাক্তন তারকাটি জানিয়েছেন, ‘‌বিরাট দায়িত্ব নিতে ভয় পায় না। কঠিন পরিস্থিতিতে কখনও গুটিয়ে যায় না।‌ ‌ও সত্যিই দুরন্ত একজন নেতা। সবচেয়ে ভালো জিনিস ও দায়িত্ব নিতে পছন্দ করে।
বিশদ

মাহি আমাদের মনে আতঙ্ক ছড়িয়ে দিয়েছিল: কোহলি
এক রানে হারাটা সত্যিই বেদনাদায়ক, বলছেন ধোনি

 বেঙ্গালুরু, ২২ এপ্রিল: আইপিএল পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে তাঁর দল চেন্নাই সুপার কিংস। ১০ ম্যাচ খেলে ঝুলিতে ১৪ পয়েন্ট। তবুও দলের ব্যাটিং নিয়ে খুব একটা স্বস্তিতে নেই সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। রবিবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে ১ রানে নাটকীয় হারের পর প্রথম সারির ব্যাটসম্যানদের এক হাত নিলেন মাহি।
বিশদ

পদকের আশায় বজরং ও সাক্ষী
আজ শুরু এশিয়ান কুস্তি

 জিয়াং (চীন), ২২ এপ্রিল: এশিয়ান কুস্তি প্রতিযোগিতায় ভারতের প্রত্যাশা বেশি ওলিম্পিক ব্রোঞ্জ জয়ী সাক্ষী মালিক ও বিশ্বের একনম্বর বজরং পুনিয়াকে ঘিরে। মঙ্গলবার থেকে এই প্রতিযোগিতা শুরু হচ্ছে। সাক্ষী ও বজরং ছাড়াও এই মেগা ইভেন্টে বড় নাম ভিনেশ ফোগাট। মহিলাদের ৫৩ কেজিতে ভিনেশকে নিয়ে আশা রয়েছে।
বিশদ

সিএসজেসি’র সেরা ক্রীড়াবিদের সম্মান পাচ্ছেন ঝুলন গোস্বামী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশের সেরা ক্রীড়াবিদের সম্মান পাচ্ছেন ঝুলন গোস্বামী। কলকাতা ক্রীড়া সাংবাদিক ক্লাবের (সিএসজেসি) বিচারে দেশীয় মহিলা ক্রিকেটে একদিনের ম্যাচে সর্বাধিক উইকেট শিকারি ঝুলন গোস্বামীকে মঙ্গলবার এই সম্মান তুলে দেওয়া হবে।
বিশদ

 দেশে ফিরে যাচ্ছেন ওয়ার্নার-বেয়ারস্টো

হায়দরাবাদ, ২২ এপ্রিল: দ্বাদশ আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টো একক দক্ষতায় দলের ব্যাটিংকে এতদিন টেনে নিয়ে গিয়েছেন। আগামী ৩০ মে থেকে ইংল্যান্ডে শুরু হচ্ছে আইসিসি বিশ্বকাপ। তার আগে জাতীয় দলের হয়ে খেলতে ও প্রশিক্ষণ শিবিরে ডাক পেয়ে উভয়েই যে যার দেশে ফিরে যাবেন।
বিশদ

নেইমারের প্রত্যাবর্তনের দিনে নায়ক এমবাপে
ফের ফরাসি লিগ জিতল প্যারি সাঁজাঁ

 প্যারিস, ২২ এপ্রিল: চোটমুক্ত হয়ে প্রায় তিনমাস পরে মাঠে ফিরলেন নেইমার। রবিবার ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেসে মোনাকোকে হারিয়ে লিগ চ্যাম্পিয়ন হওয়ার দিন নায়ক অবশ্য তারকা কিলিয়ান এমবাপে। তাঁর দুরন্ত হ্যাটট্রিকই মোনাকোকে মাথা তুলে দাঁড়াতে দেয়নি। দ্বিতীয়ার্ধের শুরুতে কুরজাওয়ার পরিবর্তে নামেন নেইমার।
বিশদ

  ইতিহাসে ড্যানি আলভেস

 প্যারিস, ২২ এপ্রিল: চলতি মরশুমে প্যারি সাঁজাঁ লিগ জেতার সঙ্গেসঙ্গে ইতিহাসে ঢুকে পড়লেন ব্রাজিলিয়ান তারকা ড্যানি আলভেস। বিশ্ব ফুটবলে তাঁর থেকে বেশি ট্রফি আর কেউই পাননি। এতদিন এই রেকর্ড ছিল মিশরের কিংবদন্তি হোসাম হোসেনের। রবিবার তাঁকে পিছনে ফেললেন ড্যানি আলভেস। তাঁর ট্রফি ক্যাবিনেটে এখন ৪২টি ট্রফি।
বিশদ

  ইপিএলে প্রথম চার দলের মধ্যে থাকতে মরিয়া টটেনহ্যাম

 লন্ডন, ২২ এপ্রিল: ইংলিশ প্রিমিয়ার লিগে শেষ চারটি ম্যাচ না জিতলে টটেনহ্যাম হটস্পারের প্রথম চারটি দলের মধ্যে থাকা অনিশ্চিত হয়ে যেতে পারে। তাই বেন ডেভিস তাঁর সহ খেলোয়াড়দের এ ব্যাপারে সতর্ক করে দিয়েছেন। গত শনিবার মরিসিও পোচেত্তিনোর প্রশিক্ষণে টটেনহ্যাম ০-১ গোলে হেরে গিয়েছিল ম্যাঞ্চেস্টার সিটির কাছে।
বিশদ

পেনাল্টি মারতে না দেওয়ায় অসন্তুষ্ট মহম্মদ সালাহ

 কার্ডিফ, ২২ এপ্রিল: দীর্ঘ ২৯ বছর পর লিভারপুল ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হতে পারবে কিনা সেই প্রশ্নের উত্তর ভবিষ্যতের গর্ভে নিহিত। তবে রবিবার রাতে অ্যাওয়ে ম্যাচে কার্ডিফ সিটিকে ২-০ গোলে হারানোর পর লিভারপুলের ড্রেসিং-রুমে মহম্মদ সালাহ’র মধ্যে পেনাল্টি মারতে না দেওয়ার কারণে অসন্তোষ লক্ষ্য করা গিয়েছে।
বিশদ

এশিয়ান অ্যাথলেটিক্স মিট
জ্যাভেলিন ও স্টিপলচেজে রুপো জিতলেন অন্নু ও অবিনাশ

 দোহা, ২২ এপ্রিল: জ্যাভেলিন থ্রোয়ার অন্নু রানি ও তিন হাজার মিটার স্টিপল চেজার অবিনাশ সাবলে রুপো জিতলেন এশিয়ান অ্যাথলেটিক্স মিটে। ৪০০ মিটারে পি আর পোভাম্মা, পাঁচ হাজার মিটারে পারুল চৌধুরি, দশ হাজার মিটারে গাভিট মুরলি ব্রোঞ্জ জিতেছেন।
বিশদ

এশিয়ান বক্সিং
অঘটন ঘটিয়ে শেষ চারে কবিন্দর ও অমিত

 ব্যঙ্কক, ২২ এপ্রিল: এশিয়ান বক্সিং চ্যাম্পিয়নশিপে অঘটন ঘটালেন কবিন্দর সিং বিস্ত (৫৬ কেজি)। তিনি একদা বিশ্ব চ্যাম্পিয়ন কাজাখস্তানের কাইরাট ইয়েরালিয়েভকে হারিয়ে পদক নিশ্চিত করলেন। ৫৭ কেজিতে সোনিয়া চাহাল শেষ চারে উঠলেন। মহিলা বিভাগে তিনি হারালেন কোরিয়ার জো সন হোয়াকে।
বিশদ

 সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে আজ বদলার ম্যাচে নামছে সিএসকে

  চেন্নাই, ২২ এপ্রিল: বিরাট কোহলিদের কাছে এক রানে হারের ধাক্কা সামলে জয়ের পথে ফেরার লক্ষ্যে মঙ্গলবার সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হচ্ছে চেন্নাই সুপার কিংস। পয়েন্ট তালিকার শীর্ষে থাকা মহেন্দ্র সিং ধোনিদের কাছে সহজ হবে না এই লড়াই।
বিশদ

  আইপিএল ফাইনাল চেন্নাই থেকে সরলো হায়দরাবাদে

 নয়াদিল্লি, ২২ এপ্রিল: আগামী ১২ মে দ্বাদশ আইপিএলের ফাইনাল চেন্নাই থেকে স্থানান্তরিত হয়ে চলে গেল হায়দরাবাদে। চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামের তিনটি ব্লক এখনও স্থানীয় পুরসভায় ক্লিয়ারেন্স পায়নি। এটা গত সাত বছর ধরে ঝুলে রয়েছে। এবার আইপিএলের ফাইনালে যদি ওই তিনটি ব্লক ফাঁকা থাকে তবে ব্রডকাস্টার স্টার স্পোর্টসের আপত্তি রয়েছে।
বিশদ

 টেকনিক্যাল ডিরেক্টর পদে ইন্টারভিউ দিলেন তিন বিদেশি কোচ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফেডারেশনের অস্থায়ী টেকনিক্যাল ডিরেক্টর স্যাভিও মেডেরার মেয়াদ শেষ হচ্ছে আগামী ১৫ মে। সোমবারই ফুটবল হাউসে টেকনিক্যাল কমিটির সদস্যরা নতুন টিডি’র জন্য তিন বিদেশি কোচের ইন্টারভিউ নিয়েছেন। ১৫ মে’র মধ্যে টেকনিক্যাল ডিরেক্টরের নাম ঘোষণা করবেন সচিব কুশল দাস।
বিশদ

Pages: 12345

একনজরে
নোৎরদমের ওয়েবসাইট থেকে জানা গিয়েছে, প্রায় ৫২ একরের ওক গাছের জঙ্গল কেটে সাফ করে বানানো হয়েছিল এই গির্জা। অন্দরসজ্জার মূল কাঠামো তৈরি করতে লেগেছিল অন্তত ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্পত্তি নিয়ে দুই ভাইয়ের মধ্যে মারপিট চলার সময় ভাইয়ের ধাক্কায় রাস্তায় পড়ে যান দাদা। যোধপুর পার্কের তালতলার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি লোকসভা ভোটে মমতা বন্দ্যোপাধ্যায় রিগিং করতে পারছেন না। জাতীয় নির্বাচন কমিশনের নিরপেক্ষ ও সুদৃঢ পদক্ষেপ দিদির রিগিং প্রক্রিয়ায় বড়সড় আঘাত হেনেছে। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বই দিবস
১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ও সাহিত্যিক উইলিয়াম শেক্সপীয়রের জন্ম
১৯৪১ - বিশ্বের প্রথম ই-মেইল প্রবর্তনকারী রে টমলিনসনের জন্ম
১৯৬৯: অভিনেতা মনোজ বাজপেয়ির জন্ম
১৯৯২: সত্যজিৎ রায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৫ টাকা ৭০.৬৪ টাকা
পাউন্ড ৮৯.০৮ টাকা ৯২.৩৬ টাকা
ইউরো ৭৬.৯৮ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ১৪/৩৫ দিবা ১১/৪। জ্যেষ্ঠা ৩০/৫ অপঃ ৫/১৬। সূ উ ৫/১৪/২০, অ ৫/৫৫/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪৫ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৭ মধ্যে, বারবেলা ৬/৪৯ গতে ৮/২৪ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে, কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৫ মধ্যে।
৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ২০/১৭/২৩ দিবা ১/২১/৪৫। জ্যেষ্ঠানক্ষত্র ৩৫/৫৫/৫৪ রাত্রি ৭/৩৭/১০, সূ উ ৫/১৪/৪৮, অ ৫/৫৭/১২, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে, বারবেলা ৬/৫০/৬ গতে ৮/২৫/২৪ মধ্যে, কালবেলা ১/১১/১৮ গতে ২/৪৬/৩৬ মধ্যে, কালরাত্রি ৭/২১/৫৪ গতে ৮/৪৬/৩৬ মধ্যে।
১৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
সকাল ৯টা পর্যন্ত বালুরঘাটে ভোট পড়ল ১৭.২৮ শতাংশ 

09:42:20 AM

ইংলিশবাজারের বাবলাবোনা প্রাথমিক বিদ্যালয়ের ৭৭ নং বুথে বিজেপি এজেন্টকে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ 

09:41:00 AM

১৫০ পয়েন্ট উঠল সেনসেক্স 

09:40:29 AM

সকাল ৯টা পর্যন্ত মুর্শিদাবাদে ভোট পড়ল ১৪.৬২ শতাংশ 

09:38:43 AM

সকাল ৯টা পর্যন্ত জঙ্গিপুরে ভোট পড়ল ১৪.৯৯ শতাংশ 

09:38:40 AM

সকাল ৯টা পর্যন্ত দঃ মালদহে ভোট পড়ল ১৬.২২ শতাংশ 

09:38:36 AM