খেলা
 

দুরন্ত গোল করেও খুশি নন রোনাল্ডো

তুরিন, ৮ নভেম্বর: দ্বিতীয়ার্ধের ৬৫ মিনিটে চলতি বলে অনবদ্য ভলিতে এবারের চ্যাম্পিয়ন্স লিগে প্রথম গোলটি করেও জুভেন্তাসকে জেতাতে না পেরে চরম হতাশ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ম্যাচের পর তিনি বলেছেন, ‘ম্যাঞ্চেস্টার ইউনাইটেড জেতার মতো কিছুই খেলেনি। ওরা কটা মুভ করেছে? আমরা পুরো ৯০ মিনিট ওদের গলায় পা রেখে খেলেছিলাম। কিন্তু প্রচুর সুযোগ আমাদের নষ্ট হয়েছে। আশা করি শেষ দুটি ম্যাচে ভ্যালেন্সিয়া এবং ইয়ং বয়েজকে হারিয়েই গ্রুপশীর্ষে থেকে আমরা নকআউট পর্বে যাব। এখন মাথা তুলে দাঁড়ানোর সময়। আমরা হারার মতো না খেলেও শেষ মুহূর্তে দুটি গোল হজম করে পরাস্ত হয়েছি।’ গ্রুপ ‘এইচে’ চারটি ম্যাচ খেলার পর জুভেন্তাস ৯ পয়েন্ট পেয়ে এখনও শীর্ষে রয়েছে। সমসংখ্যক ম্যাচে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৭। ভ্যালেন্সিয়া রয়েছে ৪ পয়েন্টে দাঁড়িয়ে। বাকি দুটি ম্যাচ থেকে দু’পয়েন্ট পেলেই নক আউট পর্বে সহজেই উন্নীত হবে জুভেন্তাস। সেইসঙ্গে ম্যান ইউও চলে যাবে দ্বিতীয় রাউন্ডে। ম্যাচের পর তাই মরিনহো বলেন, ‘জুভেন্তাস ড্র করে ১ পয়েন্ট পেল, নাকি জিতে ৩ পয়েন্ট জোগাড় করল তাতে ওদের কিছুই যায় আসে না। গ্রুপ শীর্ষে থাকার চাবিকাঠি ওদের পকেটে।’ বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ১২১তম গোলটি করলেন রোনাল্ডো। এই মরশুমে জুভেন্তাসের জার্সিতে এটি তার অষ্টম গোল। এই প্রসঙ্গে ম্যাচের পর সিআর সেভেন বলেন, ‘চ্যাম্পিয়ন্স লিগ আমার প্রিয় টুর্নামেন্ট। ইউরোপের সবচেয়ে বড় প্রতিযোগিতা এটি। এই প্রতিযোগিতায় কোনও ম্যাচে রিল্যাক্স মুডে খেলা যায় না। যে কোনও মুহূর্তে ম্যাচের রং বদলে যেতে পারে। এখনও আমরা গ্রুপ শীর্ষে রয়েছি। তবে ফাইনালের পথ বহু দূর।’
09th  November, 2018
চারদিন না খেয়ে থাকার মতোই কঠিন ইডেনের এই পিচে বল করা: দিন্দা
তিন পয়েন্ট পাওয়া প্রায় নিশ্চিত বাংলার
বাংলা ৫১০/৯, মধ্যপ্রদেশ ২৫৪/৫

সুকান্ত বেরা: ময়দানে এমন কিছু চরিত্র রয়েছে, যাঁরা মুখ খুললেই খবরের শিরোনাম তৈরি হয়ে যায়। তাঁদের মধ্যে অন্যতম বাংলার তারকা পেসার অশোক দিন্দা। কয়েক বছর আগে বাংলা দলের বেহাল অবস্থা দেখে দিন্দা আপসোস করে বলেছিলেন, ‘দোকানে মাল নেই, দোকান খুলে রেখে কী হবে।’
বিশদ

 হস্টেলে আত্মঘাতী তরুণ অ্যাথলিট

 নয়াদিল্লি, ১৪ নভেম্বর: দিল্লির জওহরলাল নেহরু স্টেডিয়ামের অ্যাথলেটিক্স অ্যাকাডেমির হস্টেলে আত্মঘাতী হলেন এক তরুণ অ্যাথলিট। পালিন্দার চৌধুরি নামে ১৮ বছর বয়সী ওই স্প্রিন্টার গলায় ফাঁস দেন। মঙ্গলবার সন্ধ্যায় হস্টেলের সিলিং ফ্যান থেকে উদ্ধার করা হয় তাঁর ঝুলন্ত দেহ।
বিশদ

  ‘কাশ্মীরে চা-চক্রে আমন্ত্রণ জানিয়েছিলেন রাজেশ খান্না’

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাশ্মীরের প্রথম দল হিসেবে এবারই আই লিগ খেলছে রিয়াল কাশ্মীর। তিন ম্যাচে চার পয়েন্ট পেয়ে আপাতত তারা রয়েছে সপ্তম স্থানে। হোম গ্রাউন্ডে প্রিয় দলের খেলা দেখতে ভিড় জমাচ্ছেন স্থানীয় ফুটবলপ্রেমীরা। এই ঘটনায় আশাবাদী প্রশান্ত ব্যানার্জি-মনোরঞ্জন ভট্টাচার্যের মতো প্রাক্তনীরা।
বিশদ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কোহলিদের এগিয়ে রাখছেন সৌরভ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ার মাটিতে এবার টেস্ট সিরিজ জেতার সুবর্ণ সুযোগ ভারতের সামনে। এমনটাই মনে করছেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। তিনি বলেছেন, ‘অস্ট্রেলিয়া দলে স্মিথ ওয়ার্নারের না থাকাটা খানিকটা কোহলি, রহিতকে ছাড়া ভারতীয় দলের খেলতে নামার মতো ঘটনা।
বিশদ

Loading...
হাসপাতালে পর্যবেক্ষণে লাল-হলুদ ডিফেন্ডার
মাথা ফাটল মেহতাব ও সিদ্ধার্থর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার সকালে যুবভারতী ক্রীড়াঙ্গনের প্র্যাকটিস গ্রাউন্ডে অনুশীলন করছিলেন ইস্ট বেঙ্গল ফুটবলাররা। মঙ্গলবার চেন্নাই সিটি এফসি’র বিরুদ্ধে ম্যাচ থাকায় মূলত রিজার্ভ বেঞ্চের ফুটবলাররাই গা ঘামাচ্ছিলেন। ঠিক এমন সময় এরিয়াল বলে হেড দিতে ওঠেন মেহতাব সিং এবং সিদ্ধার্থ সিং।
বিশদ

আদালতের রোষের মুখে মহম্মদ সামি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চেক বাউন্স মামলায় আদালতের রোষের মুখে পড়লেন ভারতীয় দলের পেসার মহম্মদ সামি। ১৫ জানুয়ারি তাঁকে হাজিরা দিতে হবে আদালতে। না হলে তাঁর নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি হবে। স্ত্রী হাসিন জাহানকে দেওয়া চেক বাউন্স করা নিয়ে চলছে এই মামলা।
বিশদ

Loading...
এস জি বলের পক্ষে সওয়াল অশোক দিন্দার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কয়েকদিন আগে এস জি বলের কোয়ালিটি নিয়ে প্রশ্ন তুলে বিতর্ক উসকে দিয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। গোটা বিশ্বে টেস্ট ক্রিকেটে ডিউক বল ব্যবহারের জন্য তিনি সওয়াল করেছিলেন। বিশদ

 ষষ্ঠ বিশ্ব খেতাবে চোখ মেরি কমের

  নয়াদিল্লি, ১৪ নভেম্বর: ষষ্ঠবার বিশ্বসেরার মুকুটে চোখ রেখে রাজধানীতে রিংয়ে নামছেন মেরি কম। বৃহস্পতিবার থেকে দিল্লিতে শুরু হবে মেয়েদের বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপ। ইন্দিরা গান্ধি ইন্ডোর স্টেডিয়ামে ১৫ নভেম্বর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা। প্রথমবার ভারতের মাটিতে বক্সিংয়ের বিশ্বচ্যাম্পিয়শিপ অনুষ্ঠিত হচ্ছে।
বিশদ

  ইস্ট বেঙ্গলের হারে হতাশ মনোরঞ্জন ভট্টাচার্য

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চেন্নাই সিটি এফসি’র বিরুদ্ধে ইস্ট বেঙ্গলের পারফরম্যান্স দেখে হতাশ মনোরঞ্জন ভট্টাচার্য। তিনি বলেন, ‘সবে আই লিগের তিনটি ম্যাচ হয়েছে। তাই একটা হারে কঠোর সমালোচনা প্রাপ্য নয় দলের। তবে বলতে দ্বিধা নেই যে, মঙ্গলবার ইস্ট বেঙ্গলের খেলায় পরিকল্পনার অভাব ছিল।
বিশদ

অধিনায়কত্ব না পাওয়ায় চিন্তিত নই: শিলটন
মোহন বাগানে এনডিওরেন্স ট্রেনিং

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী মঙ্গলবার রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে আই লিগের অ্যাওয়ে ম্যাচে খেলবে মোহন বাগান। কাশ্মীরের ঠাণ্ডা এবং হাই অলটিচ্যুড যাতে ভালো পারফরম্যান্সের অন্তরায় না হতে পারে তারজন্য চেষ্টা চালাচ্ছেন সবুজ-মেরুন কোচ শঙ্করলাল চক্রবর্তী।
বিশদ

 আজ ফেয়ারওয়েল ম্যাচ খেলবেন রুনি

লন্ডন, ১৪ নভেম্বর: ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ম্যাচে সর্বাধিক গোলদাতা ওয়েন রুনি বৃহস্পতিবার রাতে দেশের হয়ে ফেয়ারওয়েল ম্যাচে খেলতে নামার আগে রীতিমতো উত্তেজিত। ১৮ বছর বয়সে ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ম্যাচে অভিষেক হয়েছিল রুনির।
বিশদ

  রিয়াল মাদ্রিদের স্থায়ী কোচ সান্তিয়াগো সোলারি

 মাদ্রিদ, ১৪ নভেম্বর: অন্তর্বর্তী আর্জেন্তাইন কোচ সান্তিয়াগো সোলারিকে ২০২১ সাল পর্যন্ত পূর্ণ সময়ের কোচরূপে নিয়োগ করল টানা তিনবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। জুলেন লোপেতেগুইকে রাশিয়া বিশ্বকাপ শুরুর দু’দিন আগে রিয়াল মাদ্রিদের চেয়ারম্যান ফ্লোরেন্তিনো পেরেজ কোচ হিসাবে নিয়োগ করেন।
বিশদ

বারাকপুর স্টেডিয়াম
তৈরির কাজ শেষের পথে
উদ্বোধনের দিন ঘোষণার অপেক্ষা

 বিএনএ, বারাকপুর: বারাকপুর স্টেডিয়াম তৈরির কাজ এখন সম্পূর্ণ হওয়ার পথে। রাজ্য ক্রীড়া দপ্তরের পক্ষ থেকে পূর্ত দপ্তরকে এই কাজের বরাত দেওয়া হয়েছিল। পূর্ত দপ্তরের হাত ধরে স্টেডিয়াম তৈরির কাজ চলছে। শুধু স্টেডিয়ামের পরিকাঠামো তৈরি নয়, আশপাশের চত্বরে সৌন্দর্যায়ন ও রাস্তা তৈরি করা হয়েছে।
বিশদ

মহিলাদের টি-২০ বিশ্বকাপ
আজ জিতলেই শেষ চারে ভারত

 গায়ানা, ১৪ নভেম্বর: মহিলাদের টি-২০ ক্রিকেট বিশ্বকাপে বৃহস্পতিবার আয়ারল্যান্ডের মুখোমুখি হচ্ছে ভারত। গ্রুপ ‘বি’র এই ম্যাচে জিতলেই সেমি-ফাইনালে পৌঁছে যাবেন হরমনপ্রীত কাউররা। এখনও পর্যন্ত দুই ম্যাচের দুটিতেই জিতে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারতের প্রমীলা ব্রিগেড।
বিশদ

Pages: 12345

Loading...
একনজরে
 সিওল, ১৪ নভেম্বর: উত্তর কোরিয়ার ভিতর ১৩টি গোপন ক্ষেপণাস্ত্র ঘাঁটি চিহ্নিত করার দাবি করেছে আমেরিকার একটি থিঙ্ক ট্যাঙ্ক। আমেরিকার সঙ্গে আলোচনার মধ্যেই ওই ঘাঁটিগুলোর কয়েকটিতে রক্ষণাবেক্ষণ ও ছোটখাট উন্নয়ন কাজ লক্ষ্য করা গিয়েছে বলেও জানিয়েছেন ওয়াশিংটন ডিসিভিত্তিক সেন্টার ফর স্ট্র্যাটেজিক ...

সংবাদদাতা, মাথাভাঙা: মেখলিগঞ্জ ব্লকের চ্যাংরাবান্ধা গ্রাম পঞ্চায়েতের দেবী কলোনি এলাকায় ডেঙ্গুর আতঙ্কে ভুগছেন বাসিন্দারা। সাম্প্রতি ওই এলাকার বেশ কয়েকজন বাসিন্দা ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। বুধবার এলাকায় গিয়ে বাসিন্দাদের নিয়ে সচেতনতা শিবির করেন মেখলিগঞ্জের মহকুমা শাসক ও ব্লক স্বাস্থ্য আধিকারিক। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশে ইস্পাতের উৎপাদন এবং দেশীয় ইস্পাতের ব্যবহার আরও বেশি করে বাড়াতে চায় কেন্দ্র। বুধবার বাইপাস সংলগ্ন এক হোটেলে দি ইন্ডিয়ান ইনস্টিটিউট অব মেটালস এবং টাটা স্টিল আয়োজিত ৫৬তম ন্যাশনাল মেটালারজিস্টস ডে এবং ৭২তম অ্যানুয়াল টেকনিক্যাল মিটিং-এর সূচনা ...

  বিএনএ, কৃষ্ণনগর: শিলাবৃষ্টি ও ঝড়ে ফসলের ক্ষতি হওয়া চাষিদের কৃষিদপ্তর থেকে ২২কোটি ৫ লক্ষ টাকা দেওয়া হয়েছে নদীয়া জেলায়। পুজোর আগেই ক্ষতিগ্রস্ত চাষিরা টাকা পেয়ে গিয়েছেন। চলতি বছরে ৩৬৩টি মৌজায় ২৪হাজার ২৭১হেক্টর জমির ফসল নষ্ট হয়। মোট ক্ষতিগ্রস্ত চাষির ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ও মানসিক কষ্ট। দূর ভ্রমণের সুযোগ। অর্থপ্রাপ্তির যোগ। যে কোনও শুভকর্মের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৩: ইনকা সভ্যতার রাজধানী কুঝকোয় পদার্পণ করলেন ফ্রান্সিসকো পিজারিও
১৬৩০: জার্মান জ্যোতির্বিদ তথা গণিতজ্ঞ জোহানেস কেপলারের মৃত্যু
১৮৫৯: গ্রিসের এথেন্সে আধুনিক ওলিম্পিকসের সূচনা
১৯৪৯: মহাত্মা গান্ধীকে হত্যার দায়ে ফাঁসি হল নাথুরাম গডসে এবং নারায়ণ আপ্তের
১৯৮২: মহাত্মা গান্ধীর অন্যতম অনুগামী তথা ভারতের জাতীয় শিক্ষক বিনায়ক নরহরি ভাবের মৃত্যু
১৯৮৬: টেনিস তারকা সানিয়া মির্জার জন্ম
২০০০: পৃথক রাজ্য হিসাবে স্বীকৃতি পেল ঝাড়খণ্ড
২০০৭: ঘূর্ণিঝড় সিডরের আঘাতে বিধ্বস্ত বাংলাদেশ, মৃত ৫ হাজার। ধ্বংস হয় সুন্দরবনের একাংশ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৯ টাকা ৭৩.০০ টাকা
পাউন্ড ৯২.১৪ টাকা ৯৫.৪৫ টাকা
ইউরো ৮০.০২ টাকা ৮৩.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৩৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৭৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,১৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ কার্তিক ১৪২৫, ১৫ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার, সপ্তমী ২/৫৯ দিবা ঘ ৭/৪। নক্ষত্র- শ্রবণা ৭/৯ দিবা ঘ ৮/৪৫, সূ উ ৫/৫২/৫৫, অ ৪/৪৯/২৭, অমৃতযোগ দিবা ঘ ৭/১৯ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি। বারবেলা ঘ ২/৬ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ১১/২১ গতে ১২/৫৮ মধ্যে।
২৮ কার্তিক ১৪২৫, ১৫ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার, অষ্টমী অহোরাত্র। শ্রবণানক্ষত্র ঘ ৭/৪৯/৪৭। সূ উ ৫/৫৩/১৪, অ ৪/৪৮/৪৫, অমৃতযোগ দিবা ঘ ৭/২০/৩৮ মধ্যে ও ঘ ১/১০/১৫ থেকে ঘ ২/৩৭/৩৯ মধ্যে এবং রাত্রি ৫/৪১/৩ থেকে ঘ ৯/১০/১৫ মধ্যে ও ১১/৪৭/৮ থেকে ঘ ৩/১৬/২০ মধ্যে ও ঘ ৪/৮/৩৮ থেকে ৫/৫৩/৫৭ মধ্যে। বারবেলা ৩/২৬/৪৯ থেকে ৪/৪৮/৪৫ মধ্যে, কালবেলা ২/৪/৫২ থেকে ঘ ৩/২৬/৪৯ মধ্যে, কালরাত্রি ১১/২১/১০ থেকে ঘ ১২/৫৯/৩ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পোস্তায় বহুতল থেকে ঝাঁপ তিন মহিলার 
বুধবার সন্ধ্যায় পোস্তার একটি বহুতল থেকে দুই মেয়েকে নিয়ে ঝাঁপ ...বিশদ

14-11-2018 - 07:27:39 PM

ইউনিসেফের যুব দূত হিমা দাস
ভারতে ইউনিসেফের যুব দূত হিসাবে নিযুক্ত হলেন এশিয়ান গেমসের গোল্ড ...বিশদ

14-11-2018 - 05:02:00 PM

বিয়ে হয়ে গেল দীপিকা ও রণবীরের
বিয়ে হয়ে গেল অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ও অভিনেতা রণবীর সিংয়ের। ...বিশদ

14-11-2018 - 04:59:35 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল শুক্রবার রাত ৮টার বদলে রাত ১০:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

14-11-2018 - 03:34:19 PM

বিধানসভার শীতকালীন অধিবেশনে তৃণমূল সরকারের বিরুদ্ধে অনাস্থা আনার হুমকি বাম-কংগ্রেসের 

14-11-2018 - 03:23:00 PM

  ইস্ট বেঙ্গলের অনুশীলনে চোট দুই ফুটবলারের
আজ অনুশীলনের সময় চোট পেলেন ইস্ট বেঙ্গলের দুই ফুটবলার। মেহতাব ...বিশদ

14-11-2018 - 03:03:04 PM

Loading...
Loading...