খেলা
 

অন্তিম মুহূর্তে সেটপিস থেকে জোড়া গোল করে জয়ী ম্যান ইউ

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড- ২                       জুভেন্তাস- ১
(হুয়ান মাতা, স্যান্ড্রো- আত্মঘাতী)            (রোনাল্ডো)
নিজস্ব প্রতিবেদন: চ্যাম্পিয়ন্স লিগে টানা ৬টি ম্যাচ পরে তিনি গোল পেলেন। এই পর্বে মোট ২০টি শট বিপক্ষের গোল লক্ষ্য করে নিয়েও তিনি ছিলেন অভুক্ত। দীর্ঘ ৪৫৩ মিনিট পর চ্যাম্পিয়ন্স লিগে নিজের ১২১তম গোলটি করেও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো জুভেন্তাসকে জেতাতে পারলেন না। শেষ পাঁচ মিনিটে ২টি সেটপিস মুভ থেকে পর পর জোড়া গোল করে তুরিনের অ্যালায়েঞ্জ স্টেডিয়ামে অ্যাওয়ে ম্যাচ জিতে নিয়ে মাঠ ছাড়ল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।
অথচ আগাগোড়া ম্যাচে জুভেন্তাসের প্রাধান্য ছিল প্রশ্নাতীত। শুরু থেকেই তারা প্রেসিং ফুটবল খেলতে থাকে ম্যান ইউ অর্ধে। হুয়ান কোয়াদ্রাদোর নিচু শট ম্যাটিচের পায়ে লেগে গতি বদল করে গোলে ঢোকার মুখে অবিশ্বাস্য সেভ করেন ডেভিড ডে গিয়া। এরপর বক্সের মধ্যে গোটা ম্যান ইউ ডিফেন্সকে একদিকে টেনে নিয়ে গিয়ে রোনাল্ডো মাপা ব্যাকসেন্টার বাড়ান গোলমুখে। স্যামি খেদিরার সামনে ফাঁকা গোল ছিল। কিন্তু তাঁর শট পোস্টের নিচে লেগে বেরিয়ে গেল। আরেকটি ক্ষেত্রে পাওলো ডায়াবালার বাঁ-পায়ের কার্লিং শট ক্রসবারে প্রতিহত হয়। অন্তত পাঁচটি সিটার মিস করে অন্তিম মুহূর্তে ডিফেন্সিভ ল্যাপসে জোড়া গোল হজম করে জুভেন্তাস চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে ঘরের মাঠে দীর্ঘ ন’বছর বাদে হার স্বীকার করল। ২০০৯ সালে তাদের গ্রুপ পর্বে শেষ হার বায়ার্ন মিউনিখের কাছে। যদিও গত বছর কোয়ার্টার ফাইনালে রোনাল্ডোর মুনশিয়ানায় রিয়াল মাদ্রিদ এই অ্যালায়েঞ্জ স্টেডিয়ামে ৩-০ গোলে হারিয়েছিল জুভেন্তাসকে।
ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের এই নাটকীয় জয় দেখে অনেকেরই মনে পড়ছিল ১৯৯৯ সালে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের স্মৃতি। সেইবার কোচ ছিলেন স্যার অ্যালেক্স ফার্গুসন। শেষ পাঁচ মিনিটে পাশার দান উল্টে দিয়ে দুটি গোল করে ম্যান ইউ ফাইনালে বায়ার্নকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল। প্রথমার্ধে একতরফা ফুটবল খেলেও লিড নিতে পারেনি জুভেন্তাস। বিরতির পর ৬৫ মিনিটে লিওনার্দো বোনুচ্চির তোলা লং এরিয়াল বল ফলো করে বক্সে ঢুকে পড়েন রোনাল্ডো। তাঁর চোখ ছিল বলের দিকে। হরিণ গতিতে দৌঁড়ে সেই বল মিট করেন তিনি। আর তার পরেই চোখের পলক ফেলার আগেই ডান পায়ের ভলিতে বল জালে জড়িয়ে দেন সিআর সেভেন (১-০)। শেষ পাঁচ মিনিটে দুটো সেট পিস মুভ থেকে জয়ের কড়ি হাসিল করে নেয় ম্যান ইউ। তার আগে কোচ হোসে মরিনহো দুটি চেঞ্জ নেন। মাঠে নামান হুয়ান মাতা এবং ফেলিয়ানিকে। ৮৬ মিনিটে বক্সের বাইরে থেকে ফ্রি-কিক নেন হুয়ান মাতা। জুভের ডিফেন্সিভ ওয়ালের মাথার ওপর দিয়ে বাঁক নিয়ে বল জালে জড়িয়ে যায় (১-১)। মাত্র ১১ মিনিট মাঠে থেকে ম্যাচের রং বদলে দেন হুয়ান মাতা। যদিও এই স্প্যানিশ মিডিওটি খুবই আন্ডাররেটেড। এরপর ৯০ মিনিটে বাঁ-দিক থেকে অ্যাশলি ইয়ংয়ের কর্নার বক্সে উড়ে আসে। বোনুচ্চির মাথায় লেগে বল গোলের সামনে চলে আসে। অ্যালেক্স স্যান্ড্রো তড়িঘড়ি সেই বল ক্লিয়ার করতে গিয়ে নিজের গোলে ঢুকিয়ে দেন (২-১)।
মরিনহো এই ম্যাচে চোটের জন্য খেলাতে পারেননি দলের প্রধান স্ট্রাইকার রোমেলু লুকাকুকে। তার বদলে মাঠে নামা অ্যালেক্সি স্যাঞ্চেজ মূলত রক্ষণকে সাহায্য করতে বেশি ব্যস্ত ছিলেন। পোগবার ফর্মও তথৈবচ। তা সত্ত্বেও সেটপিসে মুনশিয়ানা দেখিয়ে অ্যাওয়ে ম্যাচটি জিতে তুরিন ছাড়ল ম্যান ইউ। আগামী রবিবার ম্যাঞ্চেস্টার ডার্বি। টানা ২টি ম্যাচে ১২ গোল করা পেপের ম্যাঞ্চেস্টার সিটি অপেক্ষা করছে মরিনহোর দলের জন্য। অন্যদিকে, সিরি ‘এ’-তে জুভেন্তাসের পরবর্তী ম্যাচ এসি মিলানের বিরুদ্ধে।
09th  November, 2018
শর্তসাপেক্ষে বাংলার হয়ে খেলবেন সামি

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী মঙ্গলবার ইডেন গার্ডেন্সে রনজি ট্রফির ম্যাচে কেরলের মুখোমুখি হবে বাংলা। সেই ম্যাচের জন্য ১৬ জনের দল শুক্রবার বেছে নেওয়া হল। মধ্যপ্রদেশের বিরুদ্ধে থাকা স্কোয়াড থেকে বাদ পড়েছেন তিনজন। এঁরা হলেন যথাক্রমে বি অমিত, শাহবাজ আমেদ ও অভিমন্যু ঈশ্বরণ।
বিশদ

‘হুঙ্কার’ দিয়ে অস্ট্রেলিয়া
উড়ে গেল কোহলি ব্রিগেড

 মুম্বই, ১৬ নভেম্বর: ভারতের প্রথম অধিনায়ক হিসাবে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয়ের সংকল্পে বুক বেঁধে ক্যাঙারুদের দেশে পাড়ি দিলেন বিরাট কোহলি। শুক্রবার দুপুরে মুম্বইয়ে বিমানে ওঠার মুহূর্তে আত্মবিশ্বাসে টগবগ করছেন তাঁর সেনানীরাও। হাসি-খুশি চেহারা। কেউ ছবি তুললেন বিমানবন্দরের লাউঞ্জে, কেউ আবার বিমানের ককপিটে। কেউ মাতলেন আই-প্যাডে গেমসে।
বিশদ

শ্রীনগরে বেড়াতে যাচ্ছি না : শঙ্করলাল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দু’দিন মোহন বাগান তাঁবুতে প্র্যাকটিস করলেন সনি নর্ডি-অরিজিৎ বাগুইরা। সল্টলেক স্টেডিয়ামের প্র্যাকটিস গ্রাউন্ডে মোহন বাগান বা ইস্ট বেঙ্গলের অনুশীলন দেখতে হলে এখন দশ টাকার টিকিট কাটতে হয় তিন নম্বর গেটে। গত দু’দিন তাই মোহন বাগানের প্র্যাকটিসে বেশি দর্শক হয়নি। 
বিশদ

 রুনির বিদায়ী ম্যাচে জয় ইংল্যান্ডের

 লন্ডন, ১৬ নভেম্বর: ম্যাচের বয়স তখন ৫৮ মিনিট। চতুর্থ রেফারির ইলেকট্রনিক বোর্ডে ভেসে উঠল ওয়েন রুনির জার্সি নম্বর। ঐতিহ্যবাহী ওয়েম্বলিতে তখন আসন ছেড়ে উঠে দাঁড়িয়েছেন উপস্থিত দর্শকরা। বিদায়ী ম্যাচে মাঠে নামার আগে রুনিকে ক্যাপ্টেন’স আর্মব্যান্ড পরিয়ে দিলেন লিংগার্ড।
বিশদ

Loading...
প্রথম একাদশে খেলতে পারেন চার বঙ্গসন্তান
আজ জর্ডনের মুখোমুখি ভারত

 আম্মান,১৬ নভেম্বর: আগামী জানুয়ারিতে এশিয়া কাপ। ওই প্রতিযোগিতার আগে শনিবার ভারতীয় ফুটবলারদের মূল্যায়নের শেষ সুযোগ পাচ্ছেন স্টিভন কনস্ট্যানটাইন। শনিবার রাতে আম্মানে ভারতীয় দল মুখোমুখি হচ্ছে জর্ডনের। এএফসি কাপে জর্ডনের ক্লাবগুলির বিরুদ্ধে বিএফসি, ইস্ট বেঙ্গল নিকট অতীতে অনেকবারই খেলেছে।
বিশদ

দল হারালেন আফ্রিদি, আক্রমণ মিঁয়াদাদের

 করাচি, ১৬ নভেম্বর: কাশ্মীর সংক্রান্ত মন্তব্যের দু’দিনের মধ্যে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দল হারালেন শাহিদ আফ্রিদি। প্রাক্তন পাক অধিনায়কের সঙ্গে যাবতীয় সম্পর্ক ছিন্ন করেছে করাচি কিংস। পিএসএলের ফ্র্যাঞ্চাইজি টিমটির সভাপতি তথা ক্রিকেটার হিসাবে গত বছর চুক্তিবদ্ধ হয়েছিলেন ৩৮ বছর বয়সি এই তারকা অলরাউন্ডার।
বিশদ

Loading...
 দুই লিগ নিয়ে জরুরি সভা ফেডারেশনের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এএফসি’র নির্দেশ অনুসারে আই লিগ এবং আইএসএলের সংযুক্তিকরণ প্রক্রিয়া নিয়ে শনিবার দিল্লির ফুটবল হাউসে জরুরি সভা। সভার গুরুত্ব বুঝে দীর্ঘ চার মাস পর ফুটবল হাউসের কোনও মিটিংয়ে উপস্থিত থাকবেন ফেডারেশন সভাপতি প্রফুল্ল প্যাটেল।
বিশদ

রাহানে ও বিজয়ের ব্যর্থতা ঢাকলেন পৃথ্বীরা-হনুমারা

মাউন্ট মঙ্গানুই, ১৬ নভেম্বর: নিউজিল্যান্ড ‘এ’ দলের বিরুদ্ধে চার দিনের প্রথম বেসরকারী টেস্টের প্রথম ইনিংসে বড় রানের পথে ভারতীয় ‘এ’ দল। পৃথ্বী শ, হনুমা বিহারী, মায়াঙ্ক আগরওয়াল ও পার্থিব প্যাটেলের হাফ-সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ৩৪০ রান তুলে ফেলেছে রাহুল দ্রাবিড়ের প্রশিক্ষণাধীন দল।
বিশদ

রুটের সেঞ্চুরি, ছয় উইকেট ধনঞ্জয়ের

 ক্যান্ডি, ১৬ নভেম্বর: জো রুট ও আকিলা ধনঞ্জয়ের ব্যাট-বলের দ্বৈরথে দারুণ জমে গেল ইংল্যান্ড-শ্রীলঙ্কার দ্বিতীয় টেস্ট। রুটের দুর্দান্ত সেঞ্চুরি টেনে তুলল ইংল্যান্ডকে। আবার শ্রীলঙ্কান স্পিনার আকিলা ধনঞ্জয় মোক্ষম সময়ে ম্যাচের রাশ টেনে ধরলেন একা ৬ উইকেট তুলে নিয়ে। সব মিলিয়ে রোমাঞ্চকর সমাপ্তির অপেক্ষায় ক্যান্ডি টেস্ট।
বিশদ

ভারতের মেয়েরা আজ অস্ট্রেলিয়ার মুখোমুখি

 গায়ানা, ১৬ নভেম্বর: মহিলাদের ক্রিকেট বিশ্বকাপে গ্রুপ ‘বি’র শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে ভারত। দুই দলই তিনটি করে ম্যাচ জিতে ইতিমধ্যে সেমি-ফাইনালে পৌঁছে গিয়েছে। ফলে আপাত দৃষ্টিতে শনিবারের লড়াইয়ের গুরুত্ব অনেকটাই কম। তবু কেউ কাউকে যে ছেড়ে কথা বলবে না, তা নিয়ে কোনও সন্দেহ নেই।
বিশদ

 পাক হকি দলের কোচের দায়িত্বে তারিক দার

 করাচি,১৬ নভেম্ব: ভুবনেশ্বরে আসন্ন বিশ্বকাপ হকির জন্য পাকিস্তান দলের খেলোয়াড়দের ভিসা দেওয়ার সম্মতি দিয়েছে ভারতের বিদেশ মন্ত্রক। এই ব্যাপারে সবুজ সংকেত পাওয়া মাত্রই পাকিস্তান হকি সংস্থা বিশ্বকাপের দল ঘোষণা করে দিল।
বিশদ

  রিচার্লিসনের প্রশংসায় নেইমার

 লন্ডন, ১৬ নভেম্বর: এভার্টনের প্রতিশ্রুতিসম্পন্ন ব্রাজিলিয়ান ফুটবলার রিচার্লিসনের প্রশংসা শোনা গেল নেইমারের মুখে। তিনি বলেন, ‘ওর মধ্যে সম্ভাবনার অভাব নেই। নিজেকে নিখুঁত করে তোলার জন্য সবসময় সচেষ্ট থাকে রিচার্লিসন।
বিশদ

 স্পেনকে হারিয়ে আশায় রইল ক্রোয়েশিয়া

জাগ্রেব, ১৬ নভেম্বর: সংযোজিত সময়ে টিন জেদভাজের গোলে উয়েফা নেশনস লিগ ফাইনালে খেলা নিশ্চিত হল না স্পেনের। ঘরের মাঠে লুই-এনরিকে ব্রিগেডকে হারিয়ে প্রতিযোগিতার আগামী পর্বে প্রতিদ্বন্দ্বিতার আশা জিইয়ে রাখল ক্রোয়েশিয়া। গত ১১ সেপ্টেম্বর এই দুই দলের প্রথম দফার ম্যাচে স্পেন ৬-০ গোলে জিতেছিল।
বিশদ

রাশিয়াকে হারাল জার্মানি

 লিপজিগ, ১৬ নভেম্বর: ঘরের মাঠে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে রাশিয়াকে ৩-০ গোলে হারাল জার্মানি। প্রথমার্ধে দুরন্ত ফুটবল খেলে তিন গোলে লিড নেয় জোয়াকিম লো’র দল। অষ্টম মিনিটে জার্মানির প্রথম গোল ম্যাঞ্চেস্টার সিটির প্রতিশ্রুতিসম্পন্ন উইঙ্গার লেরয় সানের। ২৫ মিনিটে ব্যবধান বাড়ান নিকলাস সুল।
বিশদ

Pages: 12345

Loading...
একনজরে
সংবাদদাতা, দিনহাটা: শুক্রবার দিনহাটার গোসানিমারিতে একটি ধান খেতে রাখা পরিত্যক্ত বোমা ফেটে আহত হয় চার শিশু। এদিন সকালে ক্রিকেট খেলার সময় তাদের বলটি ধান খেতে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মধ্যবিত্তকে আয়ত্তের মধ্যে ফ্ল্যাট দিতে শহরতলিতে দু’টি নতুন প্রকল্প ঘোষণা করল ইডেন রিয়েলটি। একটি শ্রীরামপুরে, অপরটি জোকায়। ...

 বিএনএ, চুঁচুড়া: বৃহস্পতিবার রাতে চন্দননগর স্টেশন থেকে ৪১টি অত্যাধুনিক মোবাইল সহ একটি ব্যাগ উদ্ধার করল জিআরপি। জিআরপি জানিয়েছে, জগদ্ধাত্রী পুজোর ভিড় সামাল দিতে স্টেশন চত্বরে নজরদারি চলছিল। ...

 হারারে, ১৬ নভেম্বর (এএফপি): ফের বড়সড় পথ দুর্ঘটনায় জিম্বাবোয়েতে প্রাণ হারালেন কমপক্ষে ৪২ জন যাত্রী। জখম হয়েছেন বেশ কয়েকজন। বৃহস্পতিবার মধ্যরাতে ভয়াবহ দুর্ঘটনাটি ঘটেছে দক্ষিণ ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব সমাগমে আনন্দ বৃদ্ধি। চারুকলা শিল্পে উপার্জনের শুভ সূচনা। উচ্চশিক্ষায় সুযোগ। কর্মক্ষেত্রে অযথা হয়রানি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ছাত্র দিবস
১৮৬৯: লোহিত সাগর এবং ভূমধ্যসাগরকে জুড়তে মিশরে সুয়েজ খালের উদ্বোধন
১৯০৩: দু’ভাগে বিভক্ত হয়ে গেল রাশিয়ার স্যোশাল ডেমোক্র্যাটিক লেবার পার্টি
১৯২৮: স্বাধীনতা সংগ্রামী লালা লাজপত রায়ের মৃত্যু
২০০০: আলবার্তো ফুজিমোরিকে পেরুর প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হল
২০১২: প্রয়াত শিবসেনা প্রধান বালাসাহেব থ্যাকারে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৪ টাকা ৭২.৯৫ টাকা
পাউন্ড ৯২.০৮ টাকা ৯৫.৩৮ টাকা
ইউরো ৮০.১৫ টাকা ৮৩.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  November, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৪৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৮২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮, শনিবার, নবমী ১৫/১ দিবা ঘ ১১/৫৫। নক্ষত্র- শতভিষা ২১/১৯ দিবা ঘ ২/২৬, সূ উ ৫/৫৪/১২, অ ৪/৪৮/৫২, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ মধ্যে পুনঃ ৭/২১ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪০ গতে ২/২৪ মধ্যে। বারবেলা ঘ ৭/১৬ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ঘ ২/৫ মধ্যে পুনঃ ৩/২৭ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/২৭ মধ্যে পুনঃ ৪/১৭ গতে উদয়াবধি।
৩০ কার্তিক ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮, শনিবার, নবমী ৯/৪/১০। শতভিষানক্ষত্র ঘ ১২/৪৩/৫৪। সূ উ ৫/৫৪/৪০, অ ৪/৪৭/৫৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/১ মধ্যে ও ঘ ৭/২১/৪৭ থেকে ঘ ৯/৩২/২৬ মধ্যে ও ঘ ১১/৪৩/৬ থেকে ২/৩৭/১৯ মধ্যে ও ৩/২০/৫৬ থেকে ৪/৪৭/৫৯ মধ্যে এবং রাত্রি ১২/৪০/০ থেকে ঘ ২/২৪/৫৩ মধ্যে। বারবেলা ১২/৪২/৫৯ থেকে ২/৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/১৬/২০ মধ্যে ও ঘ ৩/২৬/১৯ থেকে ৪/৪৭/৫৯ মধ্যে, কালরাত্রি ৬/২৬/১৯ মধ্যে ও ঘ ৪/১৭/৫ থেকে ৫/৫৫/২৫ মধ্যে। আজ শ্রীশ্রীজগদ্ধাত্রী পূজা
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যের কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চাইল রেল
মাঝেরহাট ব্রিজ দুর্ঘটনার জেরে রাজ্যের কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ ...বিশদ

06:32:03 PM

কলকাতার উচ্চতম বহুতলে আগুন
কলকাতার উচ্চতম বহুতল শেক্সপিয়র সরণীর 'দ্য ৪২'  টাওয়ারে আগুন লাগার ...বিশদ

05:26:00 PM

বাগদায় স্বামীকে মারধরের অভিযোগে গ্রেপ্তার স্ত্রী 

04:22:00 PM

পাউরুটি, কেক, বিস্কুটের দাম বাড়ছে 
দাম বাড়তে চলেছে পাউরুটি, কেক ও বিস্কুটের। পাউরুটির ক্ষেত্রে পাউন্ড ...বিশদ

01:50:17 PM

লালগোলা প্যাসেঞ্জারে আগুন 
ধুবুলিয়া স্টেশনের কাছে ৫৩১৭৮ ডাউন লালগোলা-শিয়ালদহ প্যাসেঞ্জারে আগুন। ঘটনাটি ঘটে ...বিশদ

01:36:00 PM

বিজেপির রথ যাত্রায় ফের দিন বদল 
আবারও বদলাল এরাজ্যে বিজেপির রথ যাত্রার সূচি। জানা গিয়েছে, তারাপীঠ ...বিশদ

12:57:49 PM

Loading...
Loading...