দক্ষিণবঙ্গ
 
 

দ্বিতীয়াতেও বাকি বেশ কিছু কাজ। তা সারতে ব্যস্ত শিল্পীরা। বহরমপুরের বাবুপাড়া সার্ব্বজনীনে তোলা তাপস ঘোষের ছবি

দমকল দেরিতে আসার অভিযোগে ক্ষোভ
রঘুনাথগঞ্জে নার্সিংহোমে আগুনে আতঙ্ক, মই লাগিয়ে রোগীদের উদ্ধার 

বিএনএ, বহরমপুর: রঘুনাথগঞ্জ থানার ফুলতলা এলাকায় একটি নার্সিংহোমে অগ্নিকাণ্ডের ঘটনায় মঙ্গলবার বিকালে ব্যাপক আতঙ্ক ছড়ায় এলাকায়। নার্সিংহোমের নীচতলায় সিটি স্ক্যান ইউনিটে আগুন লাগে বলে জানা গিয়েছে। এই ঘটনার খবর চাউর হতেই প্রাণভয়ে রোগীরা ছোটাছুটি শুরু করেন। দোতলার কাচ ভেঙে মই দিয়ে সদ্যোজাত শিশু সহ রোগীদের উদ্ধার করেন স্থানীয় বাসিন্দারা। প্রাণহানির কোনও খবর না থাকলেও ছোটাছুটি করতে গিয়ে কয়েকজন জখম হয়েছেন। দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছাতে দেরি হওয়ায় দমকল কর্মীদের ঘিরে স্থানীয় বাসিন্দারা ক্ষোভ প্রকাশ করেন। দমকলের দু’টি ইঞ্জিন দেড়ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভায়। তবে আগুন লাগার কারণ রাত পর্যন্ত জানা যায়নি। ঘটনার পর থেকে নার্সিংহোমের মালিকও বেপাত্তা।
পুলিশ সুপার মুকেশ কুমার বলেন, স্থানীয় বাসিন্দা ও দমকল কর্মীদের সঙ্গে নিয়ে ওই অগ্নিকাণ্ডের মোকাবিলা করে পুলিশ। এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই। ঘটনাটি নিয়ে কেউ অভিযোগও জানাননি। তবে, ঘটনাটি খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। ধুলিয়ান দমকল কেন্দ্রের এক অফিসার বলেন, আগুন লাগার কারণ স্পষ্ট নয়। প্রাথমিকভাবে মনে হচ্ছে এসি মেশিন থেকেই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ নিরুপম বিশ্বাস বলেন, ঘটনাটি শুনেছি। ঘটনাস্থলে একটি দল পাঠানো হয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনা খতিয়ে দেখে নার্সিংহোম কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
রঘুনাথগঞ্জ বাসস্ট্যান্ডের কাছেই ফুলতলা এলাকায় পাঁচতলা ওই নার্সিংহোমটি রয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন বিকাল ৩টে নাগাদ নার্সিংহোমের নীচতলায় সিটি স্ক্যান ইউনিটে আগুন লাগে। মুহূর্তের মধ্যে গোটা এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়। ধোঁয়া দেখে তিনতলা থেকে কয়েকজন রোগী স্যালাইন হাতে কোনওরকমে নীচে নেমে আসেন। কাচ দিয়ে ঘেরা দোতলার শিশু বিভাগ থেকে রোগীরা বের হতে পারছিল না। সেখানে কয়েকজন মহিলা চিৎকার চেঁচামেচি করছিলেন। তখন স্থানীয় বাসিন্দাদের কায়েকজন সীমানা প্রাচীর ও দেওয়াল বেয়ে দোতলায় ওঠেন। কাচ ভেঙে সদ্যোজাত শিশু ও কয়েকজন রোগীকে উদ্ধার করেন। মই দিয়ে সেখান থেকে রোগীদের নীচে নামানো হয়। অপারেশনও বন্ধ করে দেওয়া হয়। ঘটনার জেরে বাসস্ট্যান্ড চত্বরের রাস্তা অবরুদ্ধ হয়ে পড়ে।
স্থানীয় বাসিন্দাদের সঙ্গে নিয়ে অগ্নিকাণ্ডের মোকাবিলায় নামে পুলিশ। আশাপাশ এলাকা থেকে জল নিয়ে তাঁরা আগুন নেভানোর চেষ্টা করে। খবর পেয়ে ধুলিয়ান থেকে দমকলের দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়। আগুন লাগার দীর্ঘক্ষণ পর ঘটনাস্থলে পৌঁছানোয় দমকল কর্মীদের ঘিরে কিছু বাসিন্দা ক্ষোভ প্রকাশ করেন। পুলিশ কোনও রকমে তা সামাল দেয়। এরপর দমকলের দু’টি ইঞ্জিন দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নেভায়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, খবর দেওয়ার দীর্ঘক্ষণ পর দমকল কর্মীরা ঘটনাস্থলে এসেছে। দমকল বাহিনী আরও কিছুক্ষণ পরে এলে পরিস্থিতি ভয়ঙ্কর হয়ে উঠত। দমকল কর্মীরা অবশ্য দাবি করেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে তাঁরা ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন নার্সিংহোমে শিশু সহ ৩১জন রোগী ছিলেন। দৌড়ে নামতে গিয়ে দু’জন জখম হয়েছেন। সব রোগীদের জঙ্গিপুর মহকুমা হাসপাতালে ভরতি করা হয়েছে। তবে, আগুন লাগার সঙ্গে সঙ্গে নার্সিংহোমের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ঘটনার পর থেকেই নার্সিংহোমের মালিক ও কর্মীরা এলাকা ছেড়ে পালিয়েছে বলে বাসিন্দাদের দাবি। 
13th  September, 2017
পুজোর সময় অগ্নিকাণ্ডের ঘটনা এড়াতে জোর প্রচারে বর্ধমানের দমকল

বিএনএ, বর্ধমান: পুজোর ক’টা দিন অগ্নিকাণ্ডের মতো ঘটনা এড়াতে সচেতনতামূলক ব্যাপক প্রচার, লিফলেট ও বুকলেট বিলি করার পাশাপাশি জেলার সবক’টি দমকল কেন্দ্রে সমস্ত ইঞ্জিন প্রস্তুত রাখা হল।
বিশদ

কালনায় মহিলার শ্লীলতাহানির অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে

সংবাদদাতা, কালনা: শুক্রবার কালনার আটঘড়িয়া-সিমলন পঞ্চায়েতের মধ্যে এক মহিলার শ্লীলতাহানির অভিযোগ উঠল তৃণমূল নেতার বিরুদ্ধে। এই ঘটনায় কালনা থানার বুলবুলিতলা ফাঁড়িতে অভিযোগ দায়ের হয়েছে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।
বিশদ

বাজি ধরে একসঙ্গে অনেকগুলি আয়রন ট্যাবলেট খাওয়ায় ময়নায় ছাত্রের মৃত্যু

বিএনএ, তমলুক: বন্ধুদের সঙ্গে বাজি ধরে টিফিনের সময় একসঙ্গে অনেকগুলি আয়রন ট্যাবলেট খাওয়ায় শুক্রবার সন্ধ্যায় ময়নায় অনিমেষ বর্মন(১৪) নামে অষ্টম শ্রেণির এক ছাত্রের মৃত্যু হয়েছে। মৃত ছাত্রের বাড়ি ময়নার রামচক গ্রামে। ঘটনায় স্কুলের দায়বদ্ধতা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছে।
বিশদ

বাঁশের কেল্লা থেকে পটচিত্র ও কৃষ্ণের সহস্র রূপ তমলুকের মণ্ডপে

বিশ্বজিৎ মাইতি, তমলুক, বিএনএ: বাঁশের কেল্লা থেকে শুরু করে পটচিত্র, কৃষ্ণের সহস্র রূপ দর্শন থেকে সহস্র দিব্যচক্ষুর মধ্য দিয়ে দেবীর আর্বিভাব, তমলুক শহরে এবার থিম বৈচিত্রে পরিপূর্ণ দুর্গোৎসব। শুধু মণ্ডপে চমক নয়, কোথাও মা আসছেন রাধার রূপে, কোথাওবা গ্রাম্য বধূর সাজে।
বিশদ

দোষীদের গ্রেপ্তার না করলে জঙ্গলমহল অচলের ডাক লকেটের

সংবাদদাতা, ঝাড়গ্রাম: বিজেপি কর্মী খুনের ঘটনায় দোষীদের গ্রেপ্তার না করলে পুজোর পর ঝাড়গ্রাম অবরুদ্ধ করার হুমকি দিলেন বিজেপির রাজ্য মহিলা মোর্চা সভানেত্রী লকেট চট্টোপাধ্যায়।
বিশদ

পুজোর সময় কিছু মানুষ গোলমালের চেষ্টা করবে, সাবধান থাকুন, বর্ধমানে বললেন মদন মিত্র

বিএনএ, বর্ধমান: পুজো সময় কিছু মানুষ গোলমাল পাকানোর চেষ্টা করবে। মিষ্টি মানুষরা দুষ্টু মানুষদের থেকে দূরে থাকুন। শনিবার বর্ধমানে কার্জনগেট চত্বরে বর্ধমান প্রেস ক্লাবের বস্ত্র বিতরণ অনুষ্ঠানে যোগ দিয়ে একথা বলেন প্রাক্তন পরিবহণ মন্ত্রী মদন মিত্র।
বিশদ

 পাঁচরায় প্রধান শিক্ষককে খুনের ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে থানায় বিক্ষোভ

বিএনএ, মেদিনীপুর: পাঁচরায় প্রধান শিক্ষককে খুনের ঘটনায় মূল অভিযুক্তকে গ্রেপ্তার ও দোষীদের কঠোর শাস্তির দাবিতে শনিবার মেদিনীপুর কোতোয়ালি থানার সামনে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। বেশ কিছুক্ষণের জন্য থানা ঘেরাও করে রাখা হয়।
বিশদ

আড়াই লক্ষ চাঁদা দাবি বর্ধমানে, না দেওয়ায় স্কুল শিক্ষককে হুমকি ও বাড়িতে আবর্জনা ফেলা হল

সংবাদদাতা, বর্ধমান: চাহিদামতো চাঁদা না দেওয়ায় এক স্কুল শিক্ষকের বাড়ির বাইরে ও ভিতরে নোংরা আবর্জনা ফেলার অভিযোগ উঠল স্থানীয় ক্লাবের বিরুদ্ধে। তন্ময় কর নামে ওই শিক্ষকের কাছে পুজো ও ক্লাবের উন্নতির জন্য আড়াই লক্ষ টাকা চাঁদা দাবি করে এলাকার সপ্তরথী ক্লাবের সদস্যরা। তা না দেওয়ায় শুক্রবার গভীর রাতে তাঁর গোটা বাড়িতে নোংরা ছড়িয়ে দিয়ে যায়।
বিশদ

 এমবিবিএস, এমডি লিখে চিকিৎসা ও অপারেশন
বহরমপুরে পুলিশের জালে ভুয়ো চিকিৎসক ও কম্পাউন্ডার

বিএনএ, বহরমপুর: উচ্চমাধ্যমিক পাশ করে এমবিবিএস, এমডি(ক্যাল) ডিগ্রি লিখে চুটিয়ে চিকিৎসা এমনকী অপারেশন করার অভিযোগে ভুয়ো চিকিৎসক ও ভুয়ো কম্পাউন্ডারকে গ্রেপ্তার করল বহরমপুর থানার পুলিশ। ধৃতদের নাম জাহাঙ্গির হোসেন ও তাহিদুল শেখ।
বিশদ

কাঁথিতে জালনোট কারবারে জড়িত থাকার অভিযোগে ধৃত যুবক

সংবাদদাতা, কাঁথি: জালনোট কারবারে জড়িত থাকার অভিযোগে শুক্রবার সন্ধ্যায় এক যুবককে গ্রেপ্তার করেছে কাঁথি থানার পুলিশ। ধৃতের নাম শশাঙ্ক খামারি। তার বাড়ি রামনগরের মন্দারমণি এলাকায়।
বিশদ

প্রসূতির মৃত্যুতে চিকিৎসায় গাফিলতির অভিযোগ, দীঘা হাসপাতালে বিক্ষোভ

সংবাদদাতা, কাঁথি: কর্তব্যরত চিকিৎসক-নার্সদের গাফিলতির কারণে প্রসূতির মৃত্যু হয়েছে, এমনই অভিযোগ তুলে শনিবার সকালে দীঘা স্টেট জেনারেল হাসপাতালে বিক্ষোভ দেখান রোগীর আত্মীয়রা।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, ইসলামপুর: দেবীপক্ষের সূচনা হতেই ঢাকে কাঠি পড়েছে। শরতের আকাশে বাতাসে আগমনি বার্তায় চারিদিকে এখন সাজ সাজ রব। তবে সম্প্রতি বন্যা পরিস্থিতির কারণে ডালখোলার পুজো কমিটিরগুলিকে চাঁদা সংগ্রহ করতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে। এর ফলে অধিকাংশ পুজো কমিটিই বাজেটে কাটছাঁট ...

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বারুইপুর সুপার স্পেশালিটি হাসপাতালে চাকরি দেওয়ার নাম করে এক যুবকের কাছ থেকে দেড় লাখ টাকা নেওয়ার অভিযোগে গ্রেপ্তার হল চার যুবক। তাদের নাম চন্দন চক্রবর্তী, সুভাষ দাস, আবদুস শেখ ও গণেশ মাইতি। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বারবার কড়া ফতোয়া দেওয়া সত্ত্বেও দলের সংগঠন যে কিছুতেই সর্বত্র মজবুত করা যায়নি, এবার তা ঠারেঠোরে মেনে নিলেন রাজ্য সিপিএমের শীর্ষস্থানীয় নেতা তথা পলিটব্যুরো সদস্য বিমান বসু। ঠাসবুনোট সংগঠন ছাড়া যে বাংলায় শাসক দল তৃণমূল এবং অপর ...

 ঢাকা, ২৩ সেপ্টেম্বর: সন্ত্রাসবাদে অর্থ জোগান দেওয়ার অভিযোগে সফটওয়্যার কোম্পানি ওয়াইমি’র সাত জন সহ মোট ১১ জনকে আটক করল বাংলাদেশের সন্ত্রাস-দমন শাখা র্যা ব। শনিবার ভোরে ঢাকা, রাজশাহি, খুলনার বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে কিছু নতুনত্ব থাকবে যা বিশেষভাবে মনকে নাড়া দেবে। কোনও কিছু অতিরিক্ত আশা না করাই ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: হোন্ডা মোটরস কোম্পানির প্রতিষ্ঠা
১৯৫০: ক্রিকেটার মহিন্দার অমরনাথের জন্ম
২০০৭: প্রথম টি-২০ বিশ্বকাপ ক্রিকেট চ্যাম্পিয়ন হল ভারত

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৬.৮৩ টাকা ৮৯.৭৬ টাকা
ইউরো ৭৬.৪০ টাকা ৭৯.০৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  September, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ আশ্বিন, ২৪ সেপ্টেম্বর, রবিবার, চতুর্থী, নক্ষত্র-বিশাখা দং ৫৭/২০ রাত্রি ঘ ৪/২৬, সূ উ ৫/২৯/২৭, অ ৫/২৮/৯, অমৃতযোগ দিবা ঘ ৬/১৬ গতে ৮/৪১ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে। রাত্রি ঘ ৭/৫২ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৩ গতে ১/২৯ মধ্যে পুনঃ ২/১০ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৯ গতে ১২/৫৮ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/২৯ মধ্যে।
৭ আশ্বিন, ২৪ সেপ্টেম্বর, রবিবার, চতুর্থী, বিশাখানক্ষত্র, সূ উ ৫/২৮/১, অ ৫/২৯/২১, অমৃতযোগ দিবা ৬/১৬/৬-৮/৪০/২২, ১১/৫২/৪৪-৩/৫/৫, রাত্রি ৭/৫৩/৫-৯/২৮/৫৪, ১১/৫২/৩৮-১/২৮/২৮, ২/১৬/২২-৫/২৮/১৫, বারবেলা ৯/৫৮/৩১-১১/২৮/৪১, কালবেলা ১১/২৮/৪১-১২/৫৮/৫১, কালরাত্রি ১২/৫৮/৩১-২/২৮/২১।
৩ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
অস্ট্রেলিয়া ১১ ওভারে ৫২/০

02:20:29 PM

কাটোয়ার জগদানন্দপুর গ্রামে ট্রাকের ধাক্কায় মৃত ১, জখম ৬

01:33:54 PM

মধ্যপ্রদেশের গোপালগঞ্জে ৩ শিশু-সহ মোট ৫ জনের রহস্যমৃত্যু, শুরু তদন্ত

01:29:04 PM

হিমাচলের লাহুল-স্পিতিতে বারালাচা পাসে তুষারপাত

01:23:00 PM

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার

01:20:32 PM

আজ সময়সূচি বদল সরাইঘাট, কুম্ভ এক্সপ্রেসের
আজ, রবিবার সময়সূচি বদল হল ১২৩৬৯ হাওড়া-হরিদ্বার কুম্ভ ...বিশদ

12:30:00 PM

ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, জম্মু ও কাশ্মীরের বিজি সেক্টরে গোলাগুলি, জখম ২ জওয়ান

11:26:14 AM