দক্ষিণবঙ্গ
 

বাথরুম থেকে কিশোরের দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য আনন্দপুরে এরাজ্যে ‘ব্লু
হোয়েল’ গেমের প্রথম শিকার পশ্চিম মেদিনীপুরে!

বিএনএ, মেদিনীপুর: শনিবার আনন্দপুরে নিজের বাড়ির বাথরুমেই মুখে প্ল্যাস্টিকের প্যাকেট জড়ানো অবস্থায় এক কিশোরের দেহ উদ্ধার হল। ‘ব্লু হোয়েল’ নামে একটি গেমের টাস্ক পূরণ করতে গিয়ে এই ঘটনা ঘটেছে বলে পরিবার সূত্রে জানা গিয়েছে। ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, মৃতের নাম অঙ্কন দে(১৬)। সে আনন্দপুর হাই স্কুলের দশম শ্রেণির ছাত্র। শ্বাসরুদ্ধ হয়েই তার মৃত্যু হয়েছে বলে প্রাথমিক ধারণা পুলিশের। দুর্ঘটনাবশত এই মৃত্যু বলে অনুমান করা হচ্ছে। মৃতদেহ ময়নাতদন্তের জন্য মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। জেলার পুলিশ সুপার ভারতী ঘোষ বলেন, ঘটনার তদন্ত শুরু হয়েছে। ওই ঘটনার সঙ্গে এখনও অবধি কোনও ভিডিও গেমস বা অনলাইন গেমসের কোনও সম্পর্ক আমরা পাইনি। খতিয়ে দেখা হচ্ছে।
মৃত ছাত্রের বাবা গোপীনাথ দে’র কেবল ব্যাবসা আছে, রয়েছে ঘড়ি, টিভি সারাইয়ের দোকানও। তাঁর একটিই ছেলে। এদিন দোতলায় বাথরুমে স্নান করতে যায় ওই ছাত্র। দীর্ঘক্ষণ পরেও বাথরুম থেকে বের না হওয়ায় ডাকাডাকি শুরু হয়। কিন্তু, কোনও সাড়া শব্দ না পাওয়ায় দরজা ভেঙে ঢোকে পরিবারের লোকজন। এরপরেই বাথরুমে মুখে প্ল্যাস্টিক জড়ানো অবস্থায় তাঁকে পাওয়া যায়। স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসক।
মৃতের আত্মীয় তথা কেশপুর পঞ্চায়েত সমিতির সভাপতি শুভ্রা দে সেনগুপ্ত বলেন, আমাদের অনুমান কোনও অনলাইন গেমের কোনও স্টেপ পার করতে গিয়েই এই দুর্ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনার তদন্ত করছে। এদিন ওই ছাত্রের মা শম্পা দে কথা বলার মতো অবস্থায় ছিলেন না। মৃতের বাবা বলেন, কী থেকে এরকম হয়ে গেল কিছুই বুঝতে পারছি না।
প্রাথমিকভাবে যে গেমটির নাম উঠে আসছে তা হল ‘ব্লু হোয়েল’। এই গেমে প্রতিযোগীদের মোট ৫০টি আত্মনির্যাতনমূলক লেভেল কমপ্লিট করতে হয়। সমস্ত লেভেল ও তার টাস্কগুলি বেশ ভয়ঙ্কর। গেমের শুরুর টাস্কগুলি অবশ্য তেমন নয়, পরিবর্তে বেশ মজারই। আর সেই কারণেই এই গেমের প্রতি সহজেই আকৃষ্ট হচ্ছে কিশোর-কিশোরীরা। কিন্তু, পরবর্তীকালে পরের পর্যায়গুলি অনেক ক্ষেত্রেই বিপদ ঘটাচ্ছে। সারা বিশ্বে আত্মহত্যার জন্য এই গেমকে অনেকেই দায়ী করেছেন। মৃত ছাত্রের পরিবার সূত্রে খবর, বাবার দোকানে কম্পিউটারে বসে গেম খেলার অভ্যাস ছিল অঙ্কনের। শুভ্রাদেবীও সে কথা স্বীকার করেছেন। এমনকী অঙ্কনের বন্ধুরাও তার এই গেম খেলার কথা জানিয়েছে। এখন বাস্তবে ওই ঘটনার সঙ্গে এই গেমের কোনও সম্পর্ক আছে কী না তা খতিয়ে দেখছে পুলিশ।
13th  August, 2017
করিমপুর
দলকে জেতাতে একসঙ্গে ঝাঁপিয়ে পড়ার বার্তা শুভেন্দুর

সংবাদদাতা, তেহট্ট: কে প্রার্থী দেখার দরকার নেই, শুধু দেখবেন দল। দল যাকেই প্রার্থী করুক তাকেই জেতানোর জন্য সবাইকে ঝাঁপিয়ে পড়তে হবে। পঞ্চায়েত ভোট সামনে রেখে শনিবার নদীয়ার করিমপুর-২ ব্লকের তৃণমূলের কর্মী সম্মেলনে একথা বলেন রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। এদিন নতিডাঙ্গা অমিয় স্মৃতি বিদ্যালয় মাঠে এই সম্মেলন হয়।
বিশদ

বহরমপুর
সকলকে ঐক্যবদ্ধভাবে মান্নান হোসেনের স্বপ্ন পূরণের আহ্বান অভিষেকের

বিএনএ, বহরমপুর: সকলকে ঐক্যবদ্ধভাবে মান্নান হোসেনের স্বপ্ন বাস্তবায়িত করতে হবে। শনিবার প্রয়াত নেতার পারিবারিক শোকসভায় যোগ দিয়ে একথা বলেন তৃণমূল যুব কংগ্রেসের রাজ্য সভাপতি তথা সংসদ সদস্য অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিকে, ২ডিসেম্বর বহরমপুর স্টেডিয়ামে বড় জমায়েত করে প্রয়াত নেতার স্মরণসভা করবে তৃণমূল।
বিশদ

প্রতিটি জেলায় বৃহৎ গোডাউনের জন্য ৮০০ কোটি টাকা বরাদ্দ করেছে সরকার: খাদ্যমন্ত্রী

বিএনএ, বর্ধমান: রাজ্যের প্রতিটি জেলায় একটি করে ৮০ হাজার থেকে এক লক্ষ মেট্রিকটন শস্য মজুত রাখার মতো বৃহৎ গোডাউন করা হবে। এজন্য রাজ্য সরকার ৮০০ কোটি টাকা বরাদ্দ করেছে। গোডাউনের জন্য ১০ একর করে জমি প্রয়োজন।
বিশদ

মহম্মদবাজার
এবার চোখ রাঙালে চোখ তুলে নেওয়ার নিদান অনুব্রতর

বিএনএ, সিউড়ি: এবার চোখ রাঙালে চোখ তুলে নেওয়ার নিদান দিলেন তৃণমূল কংগ্রেসের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। কয়েকদিন আগে তিনি পুলিশকে হুঁশিয়ারির পর রাজ্যজুড়ে সমালোচনার ঝড় উঠেছিল।
বিশদ

অবরোধ, আগুন জ্বালিয়ে বিক্ষোভ
মহম্মদবাজারে পথ দুর্ঘটনায় যুবকের মৃত্যুতে তীব্র উত্তেজনা, পুলিসকে লাঠি-বাঁশ নিয়ে তাড়া

বিএনএ, সিউড়ি: শনিবার সকালে পথ দুর্ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়াল মহম্মদবাজার থানার রায়পুর মোড়ে। একটি লরি বেপরোয়াভাবে বাইক আরোহীকে ধাক্কা মারলে যুবক পড়ে যায়। সেই সময় একটি ডাম্পার তাঁকে পিষে দেয়। এলাকার বাসিন্দাদের দাবি, পুলিসের তাড়া খেয়েই লরিটি প্রচণ্ড জোরে যাওয়ার চেষ্টা করতেই দুর্ঘটনা ঘটে।
বিশদ

পাড়ায়
সিভিক ভলান্টিয়ার ও এনভিএফ কর্মীদের বেঁধে দেওয়াল কেটে সোনার দোকানে ডাকাতি

সংবাদদাতা, পুরুলিয়া: শুক্রবার রাতে পাড়া থানার আনাড়ায় সিভিক ভলান্টিয়ার ও এনভিএফ কর্মীদের মারধর করে বেঁধে রেখে সোনার দোকানের মাটির দেওয়াল কেটে প্রায় ৭লক্ষ টাকার গয়না ডাকাতি করে চম্পট দিল দুষ্কৃতীরা। ডাকাতির সময় ওই এলাকার এক বেসরকারি নিরাপত্তারক্ষীকেও দুষ্কৃতীরা মারধর করে।
বিশদ

কালনা আদালতে বিচার ব্যবস্থার উপর পুলিসের হস্তক্ষেপের ঘটনায় তদন্তে হাইকোর্টের দুই বিচারপতি

বিএনএ, বর্ধমান ও সংবাদদাতা, কালনা: কালনা মহকুমা আদালতে বিচার প্রক্রিয়ার উপর পুলিসি হস্তক্ষেপের ঘটনায় শনিবার হাইকোর্টের দুই বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও সব্যসাচী ভট্টাচার্য কালনায় এসে ঘটনার সম্পর্কে তথ্য সংগ্রহ করলেন।
বিশদ

ব্যক্তিগত শত্রুতা নাকি গুরুত্বপূর্ণ নথি হাতানোর উদ্দেশ্যে দুর্গাপুরে বৃদ্ধকে খুন, ধন্দে পুলিস

বিএনএ, আসানসোল: ব্যক্তিগত কোনও বিষয়, না কোনও গুরুত্বপূর্ণ নথি হাতানোর জন্য দুর্গাপুরের বৃদ্ধকে খুন করা হয়েছে তা নিয়ে ধন্দে রয়েছে পুলিস। শনিবার দুর্গাপুর থানার পুলিস মৃত সত্যরঞ্জন খাঁড়ার ছেলে বাপি ও বাড়ির দুই কাজের লোককে দিনভর জিজ্ঞাসাবাদ করেছে।
বিশদ

তৃণমূল নেতা খুনের মামলায়
বহরমপুরে আদালতে আত্মসমর্পণ করে জামিন পেলেন অধীর

বিএনএ, বহরমপুর: তৃণমূল নেতা কামাল শেখ খুনের মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পেলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। শনিবার তিনি বহরমপুরে অতিরিক্ত জেলা দায়রা বিচারক (চতুর্থ) জয়ন্ত চক্রবর্তীর এজলাসে আত্মসমর্পণ করেন।
বিশদ

কংগ্রেসকে ধ্বংস করার স্বপ্ন সফল হবে না তৃণমূলের: অধীর

সংবাদদাতা, কান্দি: তৃণমূল নেতারা কংগ্রেসকে ধ্বংস করার স্বপ্ন দেখছে। কিন্তু ওদের ওই স্বপ্ন কোনও দিন সফল হবে না। কংগ্রেস দুর্বল হলেও, কোনওদিন ধ্বংস হবে না। শনিবার সন্ধ্যায় সালারে কংগ্রেসের এক প্রতিবাদ সভায় একথা বলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী।
বিশদ

তৃণমূল সরকারের অযোগ্যতার জন্যই পুলিসকে ভুগতে হচ্ছে: দিলীপ

সংবাদদাতা, খড়্গপুর: তৃণমূল সরকারের অযোগ্যতা, অসফলতার জন্যই আজ পুলিসকে ভুগতে হচ্ছে। মানুষের ক্ষোভের সামনে পুলিসকে ঠেলে দেওয়া হচ্ছে। শনিবার নিজের বিধানসভা কেন্দ্র খড়্গপুরে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে বিজেপির রাজ্য সভাপতি তথা বিধায়ক দিলীপ ঘোষ একথা বলেন।
বিশদ

ক্ষমতা দখলকে কেন্দ্র করে গোঘাটে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব অব্যাহত, উপপ্রধান সহ জখম ৪

বিএনএ, আরামবাগ: শুক্রবার রাতে ক্ষমতা দখলকে কেন্দ্র করে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে মারধরের জেরে গোঘাটের পশ্চিমপাড়া এলাকায় ফের উত্তেজনা ছড়ায়। মারধরের জেরে উপপ্রধান সহ চারজন তৃণমূল কর্মী গুরুতর জখম হয়েছেন। তাঁদের মধ্যে তিনজনকে আরামবাগ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিস জানিয়েছে, মারধরের অভিযোগে দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

বর্ধমানে অধ্যক্ষ হেনস্তায় মদত, অভিযুক্ত অধ্যাপকের জামিনের আবেদন খারিজ

সংবাদদাতা, বর্ধমান: অধ্যক্ষ এবং কয়েকজন শিক্ষক-শিক্ষিকাকে হেনস্তায় ছাত্র সংসদের সম্পাদককে মদত দেওয়ায় অভিযুক্ত বর্ধমান রাজ কলেজের অধ্যাপক তারকেশ্বর মণ্ডল শনিবার সিজেএম আদলাতে আত্মসমর্পণ করেন। তাঁর হয়ে আইনজীবী সৌম্যকান্তি পাল জামিনের আবেদন করেন।
বিশদ

ফোনে প্রেমের ফাঁদ পেতে ভিনরাজ্যে নিয়ে গিয়ে বরাবাজারের যুবতীকে গণধর্ষণ

সংবাদদাতা, পুরুলিয়া: মোবাইল ফোনে প্রেমের ফাঁদ পেতে ভিনরাজ্যে নিয়ে গিয়ে বরাবাজারের চন্দনপুর গ্রামের এক যুবতীকে গণধর্ষণ করা হয় বলে অভিযোগ। ওই যুবতীকে ঝাড়খণ্ডের ডিমনা মোড় সংলগ্ন জঙ্গলে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ। ঝাড়খণ্ড পুলিস এবিষয়ে অভিযোগ নিতে অস্বীকার করলে ওই যুবতী কোনওক্রমে বাড়ি ফিরে বরাবাজার থানায় অভিযোগ করেন।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় ব্যাটিংয়ের অন্যতম ভরসা চেতেশ্বর পূজারা বলেছেন, কাউন্টি ক্রিকেট খেলার সুবিধা পাচ্ছেন তিনি। তিনি এই প্রসঙ্গে আরও বলেন, ‘এই মরশুমে আমি আটটি কাউন্টি ম্যাচ খেলেছি। ফলে ইডেনের উইকেটে ব্যাট করতে খুব বেশি সমস্যা হয়নি। ...

 আমেদাবাদ, ১৮ নভেম্বর: গুজরাত নির্বাচনের প্রাক্কালে হার্দিক প্যাটেলকে নিয়ে চাপে পড়ল কংগ্রেস। পাটিদার সংরক্ষণের দাবি মেনে নিতে কংগ্রেসকে নতুন করে চরমসীমা দিল ‘পাটিদার আনামত আন্দোলন সমিতি’ (পাস)। সেইমতো কংগ্রেসের উপর চাপ বাড়িয়ে বেশ কিছু টিকিট আদায় করে নিতে চাইছে হার্দিকের ...

 বিএনএ, চুঁচুড়া: গোষ্ঠীদ্বন্দ্ব কোনও ভাবেই বরদাস্ত করা হবে না। যে সমস্ত কর্মী দলের পরিবর্তে নিজের স্বার্থরক্ষার জন্য গোষ্ঠী তৈরি করছেন, বহুবার তাঁদের সতর্ক করা হয়েছে। নিজেদের দ্রুত শুধরে নিতে না পারলে তাঁদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ, প্রয়োজনে বরখাস্ত করা হবে। ...

হারারে, ১৮ নভেম্বর: জিম্বাবোয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবেকে গৃহবন্দি করে রাখার ঘটনাটিকে সামরিক অভ্যুত্থান হিসেবেই দেখছে আফ্রিকান ইউনিয়ন। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম মুগাবে উৎখাতের এই অভ্যুত্থানের নেপথ্যে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বিষয় নির্বাচন সঠিক হওয়া দরকার। কর্মপ্রার্থীরা কোন শুভ সংবাদ পেতে পারেন। কারও সঙ্গে সম্পর্কহানি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৭/১৫, নক্ষত্র-অনুরাধা রাত্রি ৯/৫৭, সূ উ ৫/৫৫/৪৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০ গতে ৮/৫০ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৭/২৩ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ১/৩৪ মধ্যে পুনঃ ২/২৭ গতে উদয়াবধি, বারবেলা ১০/০ গতে ১২/৪০ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
ইতু পূজা।
 
২ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৫/৪৫/৪১, অনুরাধানক্ষত্র ৯/২৭/৫২, সূ উ ৫/৫৬/১২, অ ৪/৪৭/১৯, অমৃতযোগ দিবা ৬/৩৯/৩৬-৮/৪৯/৩৮, ১১/৪৩/০-২/৩৬/২১, রাত্রি ৭/২৫/৬-৯/১০/১৬, ১১/৪৮/৩-১/৩৩/১৪, ২/২৫/৫০-৫/৫৬/৫৮, বারবেলা ১০/০/২২-১১/২১/৪৫, কালবেলা ১১/২১/৪৫-১২/৪৩/৯, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮।
ইতু পূজা।

২৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
আই এস এল: নর্থইস্ট ইউনাইটেড :০ জামশেদপুর এফ সি :০
আজ গুয়াহাটির ইন্দিরা গান্ধী অ্যাথেলেটিক স্টেডিয়ামে আই এস এল-এ মুখোমুখি ...বিশদ

18-11-2017 - 10:04:08 PM

আই এস এল: নর্থইস্ট ইউনাইটেড :০ জামশেদপুর এফ সি :০ (প্রথমার্ধ)

18-11-2017 - 08:54:58 PM

 মিস ওয়ার্ল্ড ২০১৭ হলেন মনুষী ছিল্লর

18-11-2017 - 08:23:20 PM

আই এস এল: নর্থইস্ট ইউনাইটেড:০ জামশেদপুর এফ সি:০
আজ গুয়াহাটির ইন্দিরা গান্ধী অ্যাথেলেটিক স্টেডিয়ামে আই এস এল-এ মুখোমুখি ...বিশদ

18-11-2017 - 08:11:51 PM

ট্রেনের সময়সূচি বদল
ডাউন ট্রেন দেরিতে আসার জন্য

১২৩৩১ আপ হাওড়া-জাট ...বিশদ

18-11-2017 - 07:16:00 PM