দক্ষিণবঙ্গ
 

জোট নয়, কুপার্স ক্যাম্পে ১২ টি আসনেই প্রার্থী বাছাই করছে বামেরা

বিএনএ, কৃষ্ণনগর: কংগ্রেস ও বামেদের জোট হচ্ছে না কুপার্স ক্যাম্পে। বামেরা ১২টি আসনেই প্রার্থী বাছাই করছে। কংগ্রেস অবশ্য এখনও জোট হওয়ার দিকে তাকিয়ে রয়েছে। কংগ্রেস নেতারা জানান, বামেদের সঙ্গে জোট হবে। কথাবার্তা চলছে। বাম নেতারা জানান, ১২টি আসনেই বামফ্রন্ট প্রার্থীরা মনোনয়ন করবে। পরে যেসব ওয়ার্ডে তৃণমূল ও বিজেপি ছাড়া অন্য দলের প্রার্থীরা আমাদের তুলনায় শক্তিশালী মনে হবে, তাদের সমর্থন করা হবে এবং সেই ওয়ার্ডে প্রার্থী প্রত্যাহার করা হবে।
একসময় কুপার্স ক্যাম্প কংগ্রেসের শক্তঘাঁটি ছিল। তৃণমূলের পরিবর্তনের ঝড়েও ২০১২সালের পুর নির্বাচনে ১২টি আসনের মধ্যে কংগ্রেস এককভাবে ১১টি দখল করেছিল। মাত্র একটি আসন নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছিল রাজ্যের শাসক দলকে। সেবার বামেরা সবকটি আসনে প্রার্থী দিলেও প্রায় সকলের জামানত বাজেয়াপ্ত হয়েছিল। বোর্ড গঠনের এক বছরের মাথায় অবশ্য চেয়ারম্যান সহ সকল কংগ্রেস কাউন্সিলার যোগ দিয়েছিলেন তৃণমূলে। ফলে কংগ্রেসকে সরিয়ে ক্ষমতায় আসে শাসকদল তৃণমূল। সম্প্রতি রানাঘাট উত্তর পশ্চিমের বিধায়ক শংকর সিং কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন। তাঁর দলবদলে কুপার্স ক্যাম্পে কংগ্রেস কার্যত সাইনবোর্ডে পরিণত হয়েছে বলে বাসিন্দাদের দাবি। অস্তিত্বহীন দলকে তাই বাম নেতারাও আসন্ন নির্বাচনে গুরুত্ব দিতে নারাজ। কংগ্রেসের হাত ছেড়ে কুপার্সে এককভাবে নির্বাচনে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন বাম নেতারা।
সিপিএম সূত্রে জানা গিয়েছে, ১২টি ওয়ার্ডেই প্রার্থী বাছাই প্রক্রিয়া চলছে। বামফ্রন্টগতভাবে ১২টি ওয়ার্ডেই প্রার্থীরা মনোনয়ন করবে। মনোনয়নের পর যেসব ওয়ার্ডে তৃণমূল ও বিজেপি বাদ দিয়ে অন্যান্য দলের প্রার্থীরা শক্তিশালী মনে হবে বামেদের, সেই সেই ওয়ার্ডে ওই প্রার্থীদের সমর্থন করবে বামফ্রন্ট এবং প্রার্থী প্রত্যাহার করা হবে। সিপিএমের জেলা সম্পাদক সুমিত দে বলেন, কংগ্রেসের সঙ্গে আমাদের জোট নিয়ে কিছু বলছি না। আমরা ১২টি আসনেই প্রার্থী বাছাই করছি। পরবর্তীকালে যেসব ওয়ার্ডে তৃণমূল ও বিজেপি বাদ দিয়ে শক্তিশালী প্রার্থী দেখব, আমরা তাঁদের সমর্থন করব।
তবে এখনও কুপার্স ক্যাম্পে জোটে আশাবাদী কংগ্রেস নেতারা। বামেদের সঙ্গে জোট করেই নির্বাচনে লড়বেন বলে কংগ্রেস নেতারা জানান। দুর্বল সংগঠন নিয়ে কিভাবে শাসক দলের সঙ্গে লড়াই করবেন, তা নিয়ে ঘোর দুশ্চিন্তায় কংগ্রেসের পোড় খাওয়া নেতারা। কংগ্রেসের জেলা সভাপতি অসীম সাহা বলেন, বামেদের সঙ্গে আমাদের কথাবার্তা চলছে। এখনও জোট চূড়ান্ত হয়নি। কুপার্সে আমাদের এখনও ভোটব্যাংক অটুট রয়েছে।
18th  July, 2017
এলাকা পরিদর্শনে সেচমন্ত্রী
আরামবাগ মহকুমায় বন্যা পরিস্থিতির অবনতি, খানাকুলে ২জনের মৃত্যু
 

রামকুমার আচার্য, খানাকুল, বিএনএ: ডিভিসির ছাড়া জলে বৃহস্পতিবার আরামবাগ মহকুমার বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। একাধিক জায়গায় মুণ্ডেশ্বরী নদীর বাঁধ ভেঙে গিয়ে নতুন করে বহু গ্রাম প্লাবিত হয়েছে।
বিশদ

রায়না ও জামালপুরে বন্যা পরিস্থিতির অবনতি, ত্রাণের অভাবে ক্ষোভে ফুঁসছেন দুর্গতরা 

শ্রীকান্ত পড়্যা, রায়না, বিএনএ: মুণ্ডেশ্বরী নদীর বাঁধ ভেঙে রায়না-২ ব্লকে বড়বৈনান, গোতান ও উচালন গ্রাম পঞ্চায়েতে বন্যা পরিস্থিতি অবনতি হয়েছে। ডিভিসি গত তিনদিন জল ছাড়ার পরিমাণ ক্রমাগত বাড়ানোয় দক্ষিণ দামোদরের বিস্তীর্ণ এলাকা এমনিতে প্লাবিত হয়েছিল।
বিশদ

গোঘাটে পথ দুর্ঘটনায় চিকিৎসাধীন ২ মহিলার মৃত্যু 

বিএনএ, আরামবাগ: গোঘাটের পাতুলসারা এলাকায় পথ দুর্ঘটনায় বুধবার গভীর রাতে আরও দু’ই মহিলার মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, মৃতাদের নাম শ্যামলী রায়(৩৬) ও প্রতিমা হাঁসদা(২৯)। তাঁদের বাড়ি যথাক্রমে গোঘাটের পশ্চিমপাড়া ও পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণা এলাকায়।
বিশদ

মেমারিতে নাবালিকা অপহরণের অভিযোগে গ্রেপ্তার যুবক 

সংবাদদাতা, বর্ধমান: কিশোরীকে ফুসলানোর অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে মেমারি থানার পুলিশ। ধৃতের নাম দীপঙ্কর সরকার। নাদনঘাট থানার শাহাজাদপুরে ব্রিজপাড়ায় তার বাড়ি।
বিশদ

পাঁশকুড়ার দু’টি ছাড়া দুই পুরসভার প্রতিটি আসনে এবার ভোট 

বিএনএ, তমলুক ও সংবাদদাতা হলদিয়া: মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে হলদিয়া পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের বিজেপি ও কংগ্রেসের দুই প্রার্থী ছাড়া আর কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। ফলে পাঁশকুড়া পুরসভার দু’টি আসন ছাড়া এই দুই পুরসভার প্রতিটি আসনে এবার ভোট হচ্ছে।
বিশদ

কাঁকসায় ডাইনি অপবাদে মহিলাকে গ্রাম ছাড়ার ফতোয়া 

সংবাদদাতা, দুর্গাপুর: কাঁকসা থানার রাজাডাঙা এলাকায় এক মহিলাকে ডাইনি অপবাদ দিয়ে গ্রামছাড়ার ফতোয়া দেওয়ার অভিযোগ উঠেছে গ্রামের মোড়লের বিরুদ্ধে। অসহায় ওই মহিলা আতঙ্কিত হয়ে বুধবার দুর্গাপুর মহকুমা শাসকের কাছে অভিযোগ জানিয়েছেন। মোড়ল সহ কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।
বিশদ

সামশেরগঞ্জে জ্বরে আক্রান্ত হয়ে ২ যুবকের মৃত্যু, ডেঙ্গুর আতঙ্ক এলাকায় 

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে জ্বর নিয়ে ভরতি এক যুবকের বৃহস্পতিবার সন্ধ্যায় মৃত্যু হয়েছে। মৃতের নাম বাসু শেখ(২২)। সামশেরগঞ্জ থানা এলাকায় তাঁর বাড়ি। দু’দিনে জ্বরে আক্রান্ত হয়ে সেখানকার দু’জনের মূত্যু হয়েছে। জ্বরে আক্রান্ত হয়েছেন অন্তত ৫০জন।
বিশদ

মনোনয়নপত্র প্রত্যাহারের জেরে দুর্গাপুরের ১৭ নম্বর ওয়ার্ডে জয়ী তৃণমূল 

বিএনএ, আসানসোল: দুর্গাপুর পুরসভার ১৭নম্বর ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন ছিল। এদিন ওই ওয়ার্ড থেকে কংগ্রেস ও বিজেপি’র প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। সিপিএম ১৭নম্বর ওয়ার্ডে প্রার্থী দেয়নি।
বিশদ

নলহাটিতে পুরভোটের প্রচারে অধীর চৌধুরি 

সংবাদদাতা, রামপুরহাট: ইউপিএ সরকারের ২৩টি প্রকল্পের নাম পরিবর্তন করে চালাচ্ছে বর্তমান কেন্দ্র সরকার। একইভাবে কেন্দ্রীয় প্রকল্পের নাম পরিবর্তন করে নিজেদের প্রকল্প বলে চালাচ্ছে রাজ্য সরকার।
বিশদ

মুর্শিদাবাদে তৃণমূলে যোগ দিলেন জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক 

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ জেলা কংগ্রেসে ভাঙন অব্যাহত। বৃহস্পতিবার তৃণমূলে যোগ দিলেন জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক আনিসুর জামান। এদিন দুপুরে তিনি বহরমপুর শহরে তৃণমূল কংগ্রেসের জেলা কার্যালয়ে যান। তাঁর হাতে দলের পতাকা তুলে দেন বহরমপুর পুরসভার চেয়ারম্যান নীলরতন আঢ্য।
বিশদ

জিএসটি’র কারণে আত্মঘাতী হননি সেই ব্যবসায়ী, দাবি পুলিশের 

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাটের নারায়ণপুর গ্রামে ব্যবসায়ীর মৃত্যু ঘিরে রহস্য ঘনীভূত হল। গত সোমবার নিজের গোডাউন থেকে পিনাকী দত্ত নামে এক মুদিখানা ব্যবসায়ীর মৃতদেহ উদ্ধার হয়।
বিশদ

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: টানা তিনদিন নি঩খোঁজ থাকার পর চম্পাহাটিতে নির্মীয়মাণ একটি বাড়ির সেপটিক ট্যাঙ্কের ভিতর থেকে এক ব্যক্তির দেহ উদ্ধার হয়েছে। মৃতের নাম পঞ্চানন নস্কর (৫৩)। বৃহস্পতিবার মৃতের ছেলে প্রশান্ত নস্কর অভিযোগ করেছেন, তাঁর বাবাকে ডেকে নিয়ে গিয়ে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতে বসতে চলেছে অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের আসর। আর একে কেন্দ্র করে ফুটবলকে প্রতিটি পড়ুয়ার কাছে জনপ্রিয় করে তুলতে চাইছে কেন্দ্রীয় সরকার। ‘মিশন ইলেভেন মিলিয়ন’ নামে একটি প্রতিযোগিতা চালু করেছে তারা। তাতে প্রায় এক কোটির মতো স্কুল পড়ুয়া ...

শ্রীনগর, ২৭ জুলাই (পিটিআই): কাশ্মীরে ফের জঙ্গি অনুপ্রবেশ রুখে দিল সীমান্ত রক্ষা বাহিনী। জম্মু-কাশ্মীরের বান্দিপোরায় অনুপ্রবেশের সময় সেনার গুলিতে তিন জঙ্গি প্রাণ হারিয়েছে বলে খবর। ...

জেরুজালেম, ২৭ জুলাই: প্রবল সমালোচনার চাপে আল-আকসা মসজিদ থেকে মেটাল ডিটেক্টর সরিয়ে নেওয়ার একদিন পর এবার বাকি নিরাপত্তাও সরিয়ে নিয়েছে ইজরায়েল। তুমুল বিক্ষোভ আর প্রতিরোধের মুখে অবশেষে বৃহস্পতিবার আল-আকসার প্রবেশপথ থেকে নিরাপত্তা বেষ্টনী ও গেটগুলি সরিয়ে নেওয়া হয়েছে। প্রবেশ পথে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যাবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু

27th  July, 2017


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪০ টাকা ৬৫.০৮ টাকা
পাউন্ড ৮৩.০৫ টাকা ৮৫.৯১ টাকা
ইউরো ৭৪.১৮ টাকা ৭৬.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী দিবা ৬/৩৯, হস্তানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/১০/৪০, অ ৬/১৬/৪, অমৃতযোগ দিবা ৬/৫৫ পুনঃ ৭/৪৭-১০/২৪ পুনঃ ১/১-২/৪৬ পুনঃ ৪/৩১-অস্তাবধি, বারবেলা ৮/২৬-১১/৪৩, কালরাত্রি ৮/৫৯-১০/২১।
১১ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী ৯/৩৬/১৬, উত্তরফাল্গুনীনক্ষত্র ৮/২৩/৫৯, সূ উ ৫/৭/৮, অ ৬/১৮/২০, অমৃতযোগ ৬/৫২/৩৮, ৭/৪৫/২২-১০/২৩/৩৭, ১/১/৫১-২/৪৭/২১, ৪/৩২/৫০-৬/১৮/২০, রাত্রি ৭/৪৪/৫০-৯/১১/২১, ২/৫৭/২২-৩/৪০/৩৮, বারবেলা ৮/২৪/৫৬-১০/৩/৫০, কালবেলা ১০/৩/৫০-১১/৪২/৪৪, কালরাত্রি ৯/০/৩২-১০/২১/৩৮।
 ৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
গুজরাতে ইস্তফা আরও ২ কংগ্রেস বিধায়কের 

11:50:00 AM

সল্টলেকে ফের এটিএম কার্ডের পিন জেনে প্রতারণা, ধৃত ১ 
ফের ব্যাংক কর্তা পরিচয় দিয়ে ফোন করে এটিএম কার্ডের পিন জেনে লক্ষাধিক টাকা গায়েব। ঘটনায় আসানসোল থেকে এক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ১৯ ফেব্রুয়ারি নয়াপট্টির বাসিন্দা এক ব্যক্তিকে ফোন করে ব্যাংক কর্তা পরিচয় দিয়ে এটিএম কার্ডের তথ্য চাওয়া হয়। ওই ব্যক্তি তথ্য জানানোর পর ১ লক্ষ ৯৮৬ টাকা গায়েব হয়ে যায় অ্যাকাউন্ট থেকে। ঘটনার কথা জানিয়ে সল্টলেকের ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় অভিযোগ দায়ের করেন প্রতারিতর কন্যা। তদন্তে নেমে আসানসোল থেকে পিনাকি গাঁতাইত নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। তার কাছ থেকে একটি মোবাইল ফোন, সিম কার্ড, ব্যাংকের পাসবুক, আধার কার্ড ও এটিএম কার্ড উদ্ধার করা হয়েছে। এদিন তাকে আদালতে তোলা হবে। 

11:46:07 AM

আসানসোলে বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, জখম ১৫ 

11:10:00 AM

হাওড়ায় সিগনাল বিভ্রাট, দেরিতে চলছে ট্রেন 

11:04:54 AM

আজ মুক্তি
নবাব: জয়দীপ মুখোপাধ্যায় পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে প্রিয়া ও অন্যত্র।
রক্তকরবী: অমিতাভ ভট্টাচার্য পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে কার্নিভাল, নজরুলতীর্থ ও অন্যত্র।
ইন্দু সরকার: মধুর ভান্ডারকর পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে জয়া, নবীনা, প্রিয়া, সিনেপলিস ও সব মাল্টিপ্লেকসে।
রাগ দেশ: তিগমাংশু ধুলিয়া পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে বায়োস্কোপ, সিনেপোলিস, জয়া ও অন্যত্র। 
মুবারকা: অনীশ বাজমি পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে শহর ও শহরতলির সব মাল্টিপ্লেক্সে।

11:03:00 AM

বীরভূমের খয়রাশোলে পথ দুর্ঘটনায় মৃত ২, জখম ৩১ 
বীরভূমের খয়রাশোলে ভুটভুটি উলটে দু'জনের মৃত্যু হল। জখম হয়েছেন ৩১জন। এদিন সকালে ঘটনাটি ঘটে ৬০ নম্বর জাতীয় সড়কে। জানা গিয়েছে, খয়রাশোলের রানিপাথর গ্রামের কৃষকরা ভুটভুটিতে করে দুবরাজপুরে যাচ্ছিলেন। পিছন থেকে একটি লরি এসে হর্ন বাজায় বা ধাক্কা মারে। এতেই নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায় ভুটভুটিটি। আহতদের উদ্ধার করে প্রথমে দুবরাজপুর ব্লক স্বাস্থ্যকেন্দ্র ও পরে সিউড়ি সদর হাসপাতালে ভরতি করা হয়। সিউড়ি আনার পথে দু'জনের মৃত্যু হয়েছে। বাকিদের চিকিৎসা চলছে। 

10:44:55 AM