দক্ষিণবঙ্গ
 

ঘাটালে পুলিশের বিরুদ্ধে ভাঙচুরের অভিযোগে অ্যাম্বুলেন্স পরিষেবা বন্ধ, দুর্ভোগ

সংবাদদাতা, ঘাটাল: পুলিশের বিরুদ্ধে গাড়ি ভাঙচুরের অভিযোগ তুলে অ্যাম্বুলেন্সের চালক ও মালিকরা সোমবার সকাল থেকে পরিষেবা বন্ধ করে দেওয়ায় রোগীর পরিজনেরা ব্যাপক দুর্ভোগ পোহালেন। রবিবার রাতে ঘাটাল হাসপাতাল চত্বরের মধ্যে থাকা বেশ কয়েকটি অ্যাম্বুলেন্সের উপর পুলিশি হামলার অভিযোগ ওঠে। ঘাটাল মহকুমা সহকারী মুখ্য স্বাস্থ্য আধিকারিক তথা ওই হাসপাতালের সুপার কুণাল মুখোপাধ্যায় বলেন, অ্যাম্বুলেন্সের মালিক ও চালকদের নিয়ে মিটিংয়ে বসার আশ্বাস দেওয়ার পর সোমবার বেলা ১১টা থেকে পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।
বিগত কয়েক বছর ধরে হাসপাতাল চত্বরের মধ্যে প্রাইভেট অ্যাম্বুলেন্সগুলি লাইন দিয়ে দাঁড়িয়ে থাকছে। ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতালের রোগী কল্যাণ কমিটির সদস্য তথা পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের জনস্বাস্থ্য ও পরিবেশ স্থায়ী কমিটির সদস্য পঞ্চানন মণ্ডল বলেন, অনেকগুলি অ্যাম্বুলেন্স হাসপাতালের মধ্যেই থাকার ফলে ইমারজেন্সি রোগীর গাড়ি ও অন্যান্য গাড়ি ঘোরাতে সমস্যা হত। তাই বছর দুই আগেই রোগী কল্যাণ সমিতির সভায় ঠিক হয়, দু’টি করে নিশ্চয় যান এবং দুটি করে প্রাইভেট অ্যাম্বুলেন্সের বেশি হাসপাতাল চত্বরে রাখা যাবে না।
তা সত্ত্বেও ওই হাসপাতালর চত্বরের মধ্যে ১০-১২টি, কখনো বা তারও বেশি সংখ্যক অ্যাম্বুলেন্স রাখা হয়। ঘাটাল থানার পুলিশ জানিয়েছে, রবিবার রাতে ইমারজেন্সি রোগীর গাড়ি নিয়ে যেতে সমস্যা হওয়ায় পুলিশ চারটি ছাড়া বাকি অ্যাম্বুল্যান্সগুলি হাসপাতাল থেকে বের করে দেওয়ার উদ্যোগ নেয়।
অ্যাম্বুলেন্সের দুই মালিক পাপ্পু নায়েক এবং সুশান্ত মারগুল বলেন, রবিরার রাত ১২টা নাগাদ ঘাটাল থানার পুলিশ গিয়ে অতর্কিতে আমাদের অ্যাম্বুলেন্সগুলির উপর আক্রমণ করে। ন’টি অ্যাম্বুলেন্স কম-বেশি ভাঙচুর করা হয়। তার মধ্যে দূর থেকে আসা তিনটি অ্যাম্বুলেন্সও রয়েছে। বাপন দোলই নামে এক অ্যাম্বুলেন্স চালককে পুলিশ মারধরও করে। তাকে হাসপাতালে ভরতি করতে হয়েছে। পাপ্পুবাবু ও সুশান্তবাবু বলেন, পুলিশের ওই আচরণের প্রতিবাদেই এদিন সকাল থেকে আমরা রোগী পরিবহণ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিলাম।
হাসপাতালের কোনও অ্যাম্বুলেন্স নেই। নিশ্চয়যান এবং বেসরকারি অ্যাম্বুলেন্সের উপর ভর করেই রোগীরা বাড়ি ফেরেন এবং অন্যত্র স্থানান্তরিত হন। এদিন সকাল থেকেই সমস্ত অ্যাম্বুলেন্স রোগী পরিবহণ বন্ধ করে দিলে অনেকেই সমস্যায় পড়েন। পরে অবশ্য সমস্যা মিটে যায়। ঘাটাল থানার এক পুলিশ আধিকারিক বলেন, ইচ্ছাকৃতভাবে ভাঙচুর করা হয়নি। অ্যাম্বুলেন্সগুলি সরাতে গিয়ে দু’-একটি গাড়ির লুকিং গ্লাস ভেঙে গিয়েছে।
18th  July, 2017
হলদিয়ায় দুর্ঘটনায় ঠিকা শ্রমিকের মৃত্যু 

সংবাদদাতা, হলদিয়া: মঙ্গলবার বিকালে দুর্ঘটনায় হলদিয়া পেট্রকেমের এক ঠিকা শ্রমিকের মৃত্যু হয়েছে। মৃতের নাম শঙ্করপ্রসাদ ক্যুইলা(২৮)। পুলিশ জানিয়েছে, এদিন বিকালে শঙ্করবাবু যখন কাজ করছিলেন তখন একটি হাইড্রা তাঁকে চাপা দেয়।
বিশদ

মহালয়ার পুণ্যলগ্নে দক্ষিণবঙ্গের জেলায় জেলায় ঘাটগুলিতে তর্পণের জন্য উপচে পড়া ভিড় 

বাংলা নিউজ এজেন্সি: মঙ্গলবার মহালয়ার পুণ্যলগ্নে পিতৃপুরুষের উদ্দেশে তর্পণের মধ্য দিয়ে সূচনা হল দেবীপক্ষের। এদিন ভোরে রেডিওয় মহিষাসুরমর্দিনী অনুষ্ঠানে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের কণ্ঠে চন্ডীপাঠ দুর্গোৎসবের আগমনি বার্তা দেয়। তারপরই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার নদী ও জলাশায়ের ঘাটগুলিতে তর্পণের ভিড় শুরু হয়।
বিশদ

সূতিতে তৃণমূলের দুই গোষ্ঠীর বোমাবাজি, জখম ৩ 

বিএনএ, বহরমপুর: সূতি থানার মহালদারপাড়ায় তৃণমূলের দুই গোষ্ঠীর বোমাবাজিতে তিনজন জখম হয়েছেন। তাদের মধ্যে দু’জনকে মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে ভরতি করা হয়েছে। নদীর ঘাট দখল নিয়ে বিরোধের জেরে শাসক দলের দুই গোষ্ঠীর মধ্যে বোমাবাজি হয়েছে বলে জানা গিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। এলাকায় এনিয়ে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে।
বিশদ

কালনায় ট্রেনের ধাক্কায় যুবকের মৃত্যু 

সংবাদদাতা, কালনা: রেললাইন পার হতে গিয়ে ট্রেনের ধাক্কায় এক যুবকের মৃত্যু হয়েছে। মৃতের নাম চতুর সোরেন(৩২)। বাড়ি কালনা থানার কৃষ্ণদেবপুর মির্জাবাটি। জিআরপি একটি অস্বাভাবিক মৃত্যু মামলা রুজু করেছে।
বিশদ

নাদনঘাটে মানসিক ভারসাম্যহীন মহিলার শ্লীলতাহানি, গ্রেপ্তার পুলিশকর্মী 

সংবাদদাতা, কালনা: নাদনঘাট থানার সমুদ্রগড়ে সোমবার রাতে এক মানসিক ভারসাম্যহীন মহিলার শ্লীলতাহানির অভিযোগে একজন পুলিশকর্মীকে গ্রেপ্তার করল পুলিশ। ধৃতের নাম বাবলু মাণ্ডি। সে নাদনঘাট থানায় কনস্টেবল পদে কর্মরত ছিল। মঙ্গলবার ধৃতকে কালনা আদালতে তোলা হলে বিচারক জেল হেপাজতের নির্দেশ দেন। ওই মহিলাকে চিকিৎসার জন্য বর্ধমানে নিয়ে যাওয়া হয়েছে।
বিশদ

কাটোয়া ও কালনায় নিখোঁজদের সন্ধানেও জোর তল্লাশি
বার্নপুরের ঘাটে গত কয়েকবছরে অন্তত ১০জন তলিয়ে গেলেও প্রশাসনের হুঁশ ফেরেনি 

বাংলা নিউজ এজন্সি: গত কয়েক বছরে বার্নপুরে ভূতনাথ মন্দির সংলগ্ন দামোদর ঘাটে অন্তত ১০জন তলিয়ে গেলেও কোনওরকম সতর্কতামূলক পদক্ষেপ না নেওয়ায় প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। মঙ্গলবার ওই ঘাটে তর্পণ করার সময় রাজ্যের শ্রমমন্ত্রী মলয় ঘটকের দাদা অসীম ঘটক(৬৮) তলিয়ে যান।
বিশদ

তমলুকে জাতীয় সড়কে ট্যাঙ্কারের ধাক্কায় শিশু সহ মৃত ২, জখম ৩ 

বিএনএ, তমলুক: মঙ্গলবার সকালে তমলুকের ৪১ নম্বর জাতীয় সড়কে তেল বোঝাই ট্যাঙ্কারের ধাক্কায় এক শিশু ও এক মহিলার মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, মৃতদের নাম মনীষা খাতুন(১) ও লক্ষ্মী মান্না(৩০)। এই ঘটনায় এক মহিলা সহ জখম হয়েছেন আরও তিনজন।
বিশদ

২ লক্ষ টাকার জালনোটসহ
সামশেরগঞ্জে পুলিশের জালে এনআইএ’র মোস্ট ওয়ান্টেড কারবারি 

বিএনএ, বহরমপুর: ‘মোস্ট ওয়ান্টেড’ এক জালনোটের কারবারিকে গ্রেপ্তার করল সামশেরগঞ্জ থানার পুলিশ। ধৃতের নাম জাফর শেখ। মঙ্গলবার ভোর রাতে সামশেরগঞ্জ থানার পুলিশ ধুলিয়ান ফেরিঘাট থেকে জাফরকে পাকড়াও করে। ধৃতের কাছ থেকে দু’লক্ষ টাকার জালনোট উদ্ধার হয়েছে।
বিশদ

পুজোর থিম ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ হলেই পুরস্কার, তমলুকে ঘোষণা শুভেন্দুর 

বিএনএ, তমলুক: ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ স্লোগানকে ভিত্তি করে যেসব পুজো মণ্ডপ থিম করবে বা প্রচার করবে, তাদের পুলিশের মাধ্যমে পুরস্কৃত করবে রাজ্য সরকার। প্রতিটি জেলায় এই স্লোগানের উপর তিনটি বিভাগের সেরাদেরই পুরস্কৃত করা হবে।
বিশদ

বরাকরে বধূকে নোড়া দিয়ে থেঁতলে খুনের অভিযোগে গ্রেপ্তার স্বামী 

বিএনএ, আসানসোল: মদ খাওয়ার প্রতিবাদ করায় মঙ্গলবার বরাকরের হাজিনবি নগরে স্ত্রীকে ঘুমন্ত অবস্থায় নোড়া দিয়ে থেঁতলে খুনের অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। পুলিশ জানিয়েছে, মৃতার নাম আসমান নিশা(৪২)। তাঁর স্বামী আজাদ আনসারিকে পুলিশ গ্রেপ্তার করেছে।
বিশদ

বেথুয়াডহরিতে নকল হজমের বড়িসহ গ্রেপ্তার কারখানার মালিক 

বিএনএ, কৃষ্ণনগর: বেথুয়াডহরিতে এবার নামী কোম্পানির নকল হজমের বড়ি তৈরির কারখানার হদিশ পেল নাকাশিপাড়া থানার পুলিশ। মঙ্গলবার ভোরে অভিযান চালিয়ে পুলিশ প্রচুর পরিমাণে হজমের বড়ি, কাঁচামাল ও বোতল উদ্ধার করেছে। এই ঘটনায় কারখানার মালিককে গ্রেপ্তার করেছে পুলিশ।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দীর্ঘদিন ধরেই কবিতা, প্রবন্ধ, গল্প লেখেন। তাঁর জীবনীসহ নানা বই ইতিমধ্যে প্রকাশিত হয়েছে। কয়েকটি বই বহু সংখ্যায় বিক্রিও হয়েছে। ...

ওয়াশিংটন, ১৯ সেপ্টেম্বর: উত্তর কোরিয়ার বিরুদ্ধে সামরিক বিকল্পের কথাও ভাবা শুরু করেছে পেন্টাগন। এর অর্থ আরও একটি যুদ্ধ। এমনই ইঙ্গিত দিয়েছেন আমেরিকার প্রতিরক্ষাসচিব জেমস ম্যাটিস। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমনই ইঙ্গিত দেন। যদিও কী ধরনের বিকল্পের কথা ভাবা হচ্ছে, আমেরিকা ...

চণ্ডীগড়, ১৯ সেপ্টেম্বর (পিটিআই): ডেরা সাচা সৌদার মুখপাত্র বিপাসনা ইনসানের দেওয়া তথ্য সূত্র ধরে হানিপ্রীত সিং ইনসানকে ধরার প্রয়াস আরও জোরদার করল হরিয়ানা পুলিশ। ডেরা প্রধান গুরমিত রাম রহিম সিং দোষী সাব্যস্ত হওয়ার পরবর্তী সময়ে হরিয়ানায় যে হিংসা ছড়িয়েছিল, তার ...

সংবাদদাতা, বালুরঘাট: অবৈধভাবে আত্রেয়ী নদী থেকে বালি তোলা বন্ধ করতে মঙ্গলবার অতিরিক্ত জেলাশাসক (ভূমি) কৌশিক নাগ অভিযানে নামেন। এদিন সকালে বালুরঘাট থানার পুলিশকে নিয়ে অতিরিক্ত জেলাশাসক কৌশিকবাবু আত্রেয়ী ঘাটে হানা দেন। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সফলতা আসবে। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে মানসিক অস্থিরতা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 ১৯১৯- অভিনেতা জহর রায়ের জন্ম
১৯২১- সাহিত্যিক বিমল করের জন্ম
১৯২৪- গায়িকা সুচিত্রা মিত্রের জন্ম
১৯৬৫- মহাকাশচারী সুনীতা উইলিয়ামসের জন্ম

19th  September, 2017
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৫ টাকা ৬৪.৯৩ টাকা
পাউন্ড ৮৫.৭০ টাকা ৮৮.৬৩ টাকা
ইউরো ৭৫.২৭ টাকা ৭৭.৯২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  September, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ আশ্বিন, ১৯ সেপ্টেম্বর, মঙ্গলবার, চতুর্দ্দশী, পূর্ব ফল্গুনী দং ৪৩/৫২ রাত্রি ঘ ১১/১, সূ উ ৫/২৭/৫৭, অ ৫/৩৩/১১, অমৃতযোগ দিবা ঘ ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ১১/৭ মধ্যে। রাত্রি ঘ ৭/৫৭ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ৯/৩২ গতে ১১/৫৪ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৪/৪০ গতে উদয়াবধি। বারবেলা ৬/৫৮ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১ গতে ২/৩১ মধ্যে। কালরাত্রি ৭/৩ গতে ৮/৩২ মধ্যে।
২ আশ্বিন, ১৯ সেপ্টেম্বর, মঙ্গলবার, চতুর্দ্দশী, পূর্বফল্গুনীনক্ষত্র ১১/৩৮/৪৭, সূ উ ৫/২৬/২৮, অ ৫/৩৪/২৮, অমৃতযোগ দিবা ৬/১৫/০ মধ্যে, ৭/৩/৩২- ১১/৬/১২, রাত্রি ৭/৫৬/৫২-৮/৪৪/২০, ৯/৩১/৪৮-১১/৫৪/১২, ১/২৯/৮-৩/৪/৪, ৪/৩৯/০-৫/২৬/২৮, বারবেলা ৬/৫৭/২৮-৮/২৮/২৮, কালবেলা ১/১/২৮-২/৩২/২৮, কালরাত্রি ৭/৩/২৮-৮/৩২/২৮। 
২৭ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
জম্মু ও কাশ্মীরের বানিহালে এসএসবি-র ক্যাম্পে জঙ্গি হামলা, এক জওয়ানের মৃত্যু 

09:32:00 PM

দুর্গাপুরে বেসরকারি প্রতিষ্ঠানে টিকা দেওয়ার পর ২ শিশুর মৃত্যু

08:28:00 PM

এগরাতে মদের দোকানে ভাঙচুর, আগুন

08:27:00 PM

পশ্চিম মেদিনীপুরের গড়বেতা এলাকার শিলাবতী নদীতে ভাসান দিতে এসে তলিয়ে গেল ২ ছাত্র

07:19:00 PM

ভাড়া বৃদ্ধির দাবিতে ধর্মঘটে সুন্দরবনের বোট মালিকরা
বিভিন্ন দাবি দাওয়ার ভিত্তিতে আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ...বিশদ

07:10:00 PM

খারাপ আবহাওয়ার জন্য মুম্বই বিমানবন্দর থেকে একাধিক উড়ান বাতিল
বুধবার খারাপ আবহাওয়ার জন্য মুম্বই বিমানবন্দর থেকে ৬৩টি ...বিশদ

06:23:00 PM

মহারাষ্ট্রে ব্যাপক বৃষ্টি, জলমগ্ন একাধিক এলাকা

06:20:00 PM