দক্ষিণবঙ্গ
 

 ময়ূরেশ্বরে মিছিলে গরহাজির খাদ্য কর্মাধ্যক্ষর ডানা ছাঁটলেন অনুব্রত

সংবাদদাতা, রামপুরহাট: রবিবার বিকালে ময়ূরেশ্বর-২ ব্লকের কোটাসুরে দলীয় সভা করতে এসে গোষ্ঠীদ্বন্দ্ব টের পেলেন তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। তাঁর মতো দাপুটে নেতাকে সরাসরি অবজ্ঞা করলেন এই ব্লকের দাপুটে তৃণমূল নেতা তথা জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ জটিলেশ্বর মণ্ডল। আর এতেই ক্ষুব্ধ হয়ে তাঁর ডানা ছাঁটলেন অনুব্রতবাবু।
এদিন রাজ্য সরকারের উন্নয়নমূলক কাজের খতিয়ান তুলে ধরে ময়ূরেশ্বর-২ ব্লকের নারায়ণঘাঁটি গ্রাম থেকে কোটাসুর মোড় পর্যন্ত মিছিল করেন অনুব্রতবাবু। কিছুটা হেঁটে, কিছুটা বাইকে চেপে মিছিলে অংশগ্রহণ করেন। প্রচুর কর্মী সমর্থকদের পাশাপাশি মিছিলে পা মেলান দলের সহ সভাপতি অভিজিৎ সিংহ, মন্ত্রী চন্দ্রনাথ সিনহা, এলাকার বিধায়ক অভিজিৎ রায়, জেলা সাধারণ সম্পাদক ত্রিদিব ভট্টাচার্য প্রমুখ।
তবে দলের এই কর্মসূচিতে খাদ্য কর্মাধ্যক্ষ জটিলেশ্বর মণ্ডল অনুপস্থিত থেকেছেন। এমনকি তাঁর এলাকার অঞ্চল সভাপতিরা এবং একজনও কর্মী সমর্থক এদিনের মিছিলে অংশগ্রহণ করেননি। গত বিধানসভা ভোটে তাঁকে প্রার্থী না করায় দলের প্রতি ক্ষুব্ধ ছিলেন জটিলবাবু। তাছাড়া এই ব্লকের সভাপতি আশিস চন্দ্রের সঙ্গে তাঁর মতবিরোধ সকলের জানা। কিছুদিন আগে কোটাসুরে মহিলা তূণমূল কংগ্রেসের মিছিল করেন আশিসবাবু। গত ১৪ জুন নিজের অনুগামীদের নিয়ে পালটা মিছিল করে জটিলেশ্বরবাবু। দলের এই দ্বন্দ্বে ফায়দা তুলছে বিরোধীরা। স্বভাবতই ক্ষুব্ধ জেলাসভাপতি জটিলেশ্বর মণ্ডলের নাম না করে থানার ওসি ও বিডিওদের উদ্দেশে বলেন, এই ব্লকে শেষ কথা বলবেন আশিস চন্দ্র। কোনও দালালের কথা শুনবেন না। তিনি বলেন, তৃণমূল কংগ্রেস ছেড়ে দিলে আমার কোনও দাম থাকবে না। তৃণমূলকে বাধা দিয়ে কেউ আটকে রাখার কথা ভাবলে সে মুর্খের স্বর্গে বাস করছে।
এপ্রসঙ্গে জটিলেশ্বরবাবু বলেন, আমার শরীর খারাপ থাকায় যাই঩নি। তবে অঞ্চল সভাপতিরা বা কর্মীরা কেন যাননি তা আমি বলতে পারব না।
এদিকে গত বিধানসভা নির্বাচন থেকেই ময়ূরেশ্বরকে পাখির চোখ করেছেন বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়। ভোটে পরাজিত হওয়ার পরও তিনি একাধিকবার ময়ূরেশ্বরে এসেছেন। দিন কয়েক ধরে বিস্তারক হিসাবে প্রচারে এসে এই ময়ূরেশ্বরে দাপিয়ে বেড়াচ্ছেন লকেট চট্টোপাধ্যায়। এদিন মিছিল শেষে কোটাসুর মোড়ে পথসভায় বক্তব্য রাখতে গিয়ে অনুব্রতবাবু বলেন, বিজেপিকে একটিও ভোট দেবেন না। ওরা ভাঁওতাবাজ। লকেট যদি আসেন তাঁকে আপনারা জিজ্ঞাসা করবেন আমাদের অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা এল না কেন?
19th  June, 2017
বিয়ের দেড় মাসের মধ্যেই বধূর মৃত্যু, আটক ২

সংবাদদাতা, বহরমপুর: বিয়ের দেড় মাসের মধ্যে গৃহবধূকে খুনের অভিযোগ উঠল শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। ঘটনাকে কেন্দ্র করে রবিবার ব্যাপক চাঞ্চল্য ছড়ায় বহরমপুরের কাশিমবাজারে।
বিশদ

রাজীব গান্ধির জন্মদিনে শ্রদ্ধা কংগ্রেস নেতা-কর্মীদের

সংবাদদাতা, রামপুরহাট ও কৃষ্ণনগর: প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর ৭৪তম জন্মদিবস পালন করল আইএনটিইউসি। রবিরার সকালে সংগঠনের পক্ষ থেকে রামপুরহাট শহরের পাঁচ মাথা মোড়ে এক অনুষ্ঠান করা হয়।
বিশদ

কৌশিকী অমাবস্যায়
ফোন ও হোয়াটসঅ্যাপের মাধ্যমে মা তারার পুজো দিলেন উত্তরবঙ্গের বাসিন্দারা

সংবাদদাতা, রামপুরহাট: বন্যা পরিস্থিতির জেরে দক্ষিণবঙ্গের সঙ্গে রেল ও সড়কপথে উত্তরবঙ্গের বহু জায়গার যোগাযোগ বিচ্ছিন্ন। কৌশিকী অমাবস্যায় সেই সমস্ত এলাকার মানুষ তারাপীঠে আসতে পারেননি। তাই এবার উত্তরবঙ্গের বহু পুণ্যার্থী মোবাইল ফোন এবং হোয়াটসঅ্যাপের মাধ্যমে তারামায়ের কাছে পরিবারের মঙ্গল কামনা করে প্রার্থনা জানালেন।
বিশদ

আরামবাগে নার্সিংহোমে মেয়াদ উত্তীর্ণ ওষুধ দেওয়ার প্রতিবাদ করায় শিশুর বাবাকে মারধরের অভিযোগ

বিএনএ, আরামবাগ: মেয়াদ উত্তীর্ণ ওষুধ দেওয়ার প্রতিবাদ করায় এক রোগীর আত্মীয়কে মারধরের অভিযোগ উঠেছে আরামবাগের একটি নার্সিংহোমের বিরুদ্ধে। এই ঘটনায় ওই নার্সিংহোমের বিরুদ্ধে থানায় অভিযোগ জানিয়েছে রোগীর পরিজনরা। আরামবাগের এসডিপিও হরিকৃষ্ণ পাই বলেন, অভিযোগ হয়েছে। ঘটনা খতিয়ে দেখা হবে।
বিশদ

বর্ধমানে সমবায় সম্মেলন
ফুটপাতের ক্ষুদ্র ব্যবসায়ীদেরও ঋণ দিতে হবে: স্বপন দেবনাথ

সংবাদদাতা, বর্ধমান: ফুটপাতের তেলেভাজা বিক্রেতা, তাঁতিদের ঋণ দেওয়ার জন্য সমবায় কর্তাদের কাছে আহ্বান জানালেন রাজ্যের প্রাণিসম্পদ বিকাশ দপ্তরের প্রতিমন্ত্রী স্বপন দেবনাথ।
বিশদ

মমতা যতদিন থাকবেন তৃণমূলকে সরানো যাবে না, কাঁথিতে বললেন বেচারাম

সংবাদদাতা, কাঁথি: মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যতদিন থাকবেন, ততদিন সিপিএম কেন, কোনও দলই রাজ্যে ক্ষমতার আসন থেকে তৃণমূলকে সরাতে পারবে না। সিপিএম, কংগ্রেস ও বিজেপি একজোট হলেও তাদের ক্ষমতায় ফেরার স্বপ্ন কোনওদিন পূরণ হবে না। আগামী ৫০বছরে তো নয়ই। কারণ তৃণমূল দলটি বিপুল জনভিত্তির উপর দাঁড়িয়ে আছে।
বিশদ

ফুটবল প্রতিযোগিতার আয়োজন, পাত্রসায়রে বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ

সংবাদদাতা, বিষ্ণুপুর: জনসংযোগ বাড়াতে পাত্রসায়রের গোয়ালাডাঙায় বিজেপির পক্ষ থেকে ফুটবল প্রতিযোগিতার আয়োজন করায় রবিবার সকালে দলের এক কর্মীকে মারধর করার অভিযোগ উঠেছে তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। 
বিশদ

বাম আমলে সফল ক্রীড়াবিদদের উৎসাহ দেওয়া হত না, কাঁথিতে বললেন লক্ষ্মীরতন

সংবাদদাতা, কাঁথি: বিগত সরকারের আমলে ক্রীড়াবিদদের উপযুক্ত সম্মান, মর্যাদা যেমন ছিল না, তেমনি ক্রীড়াক্ষেত্রও এত প্রসারিত ছিল না। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর এই ব্যবস্থা আমূল পালটে গিয়েছে। ক্রীড়াক্ষেত্রে রীতিমতো সুদিন ফিরে এসেছে।
বিশদ

হলদিয়ায় ব্যাপক উন্নয়নের জন্য কাজ করার পরামর্শ শিশিরের

সংবাদদাতা, হলদিয়া: উন্নয়নের ক্ষেত্রে হলদিয়াকে ভারতবর্ষের মধ্যে একটি দৃষ্টান্তমূলক জায়গায় পরিণত করার লক্ষ্য নিয়ে নবনির্বাচিত কাউন্সিলারদের দায়িত্ব নিয়ে কাজ করার পরামর্শ দিলেন সংসদ সদস্য শিশির অধিকারি। রবিবার সন্ধ্যায় হলদিয়া টাউনশিপের মাখনবাবুর বাজারে হলদিয়া টাউন ব্লক তৃণমূল আয়োজিত ধন্যবাদ জ্ঞাপন সভায় এই পরামর্শ দেন তিনি।
বিশদ

কাঁকসায় কলেজের হস্টেল থেকে ছাত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য

সংবাদদাতা, দুর্গাপুর: রবিবার কাঁকসার বামুনাড়ায় একটি বেসরকারি ম্যানেজমেন্ট কলেজের হস্টেলের ঘর থেকে এমবিএর দ্বিতীয় বর্ষের ছাত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। মৃতার নাম সুরভি সুমন(২১)।
বিশদ

মন্ত্রীর পিএ পরিচয়ে লাউদোহার সরকারি আধিকারিককে হুমকি, গ্রেপ্তার ২

বিএনএ, আসানসোল: এক মন্ত্রীর পিএ পরিচয় দিয়ে লাউদোহার ভূমি ও ভূমি রাজস্ব দপ্তরের আধিকারিককে হুমকি দেওয়ার অভিযোগে পুলিশ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম পিনাকী বন্দ্যোপাধ্যায় ও সৌমেন চট্টোপাধ্যায়। পিনাকীর বাড়ি কাঁকসার রেলপাড়ে।
বিশদ

Pages: 12345




একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রকল্পটি চালু হয়েছিল ২০০৯ সালে। কিন্তু তার আট বছর পরও নাকি রাজ্যের শিক্ষকদের একটা বড় অংশ রাষ্ট্রীয় মাধ্যমিক শিক্ষা অভিযান (আরএমএসএ) নামে ওই কেন্দ্রীয় প্রকল্পের ব্যাপারে সেভাবে ওয়াকিবহাল নন। এমনটাই ধারণা শিক্ষা দপ্তরের। তাই এবার এই প্রকল্পের ...

বার্মিংহ্যাম, ২০ আগস্ট: তিন দিনেই প্রথম দিন-রাতের টেস্ট জিতে নিল ইংল্যান্ড। এজবাস্টনে ওয়েস্ট ইন্ডিজকে চুরমার করে ইনিংস ও ২০৯ রানের বিশাল জয় পেয়েছে জো রুটের দল। প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫১৪ রানের বিশাল স্কোর খাড়া করেছিল ইংল্যান্ড। ...

 নয়াদিল্লি, ২০ আগস্ট (পিটিআই): ৭৩তম জন্মদিনে প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে স্মরণ করল গোটা দেশ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ট্যুইটারে লিখলেন, ‘ জন্মদিনে প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, সোমবার বাতিল করা হচ্ছে আপ কলকাতা-ঢাকা মৈত্রী এক্সপ্রেস। পূর্ব রেল জানিয়েছে, বাংলাদেশ রেলের ডাউন লাইনের লিংক ট্রেনটি বাতিল থাকায় আপ লাইনের ট্রেনটিও বাতিল করা হয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৭৮- ভিনু মানকড়ের মৃত্যু
১৯৮৬- উসেইন বোল্টের জন্ম
১৯৯৫- সুব্রহ্মণ্যম চন্দ্রশেখরের মৃত্যু
২০০৬- ওস্তাদ বিসমিল্লা খানের মৃত্যু
১৯৭২- বন সংরক্ষণ আইন চালু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  August, 2017
পাকা সোনা (১০ গ্রাম) 29465
গহনা সোনা (১০ (গ্রাম) 27955
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) 28375
রূপার বাট (প্রতি কেজি) 39100
রূপা খুচরো (প্রতি কেজি) 39200
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  August, 2017

দিন পঞ্জিকা

৪ ভাদ্র, ২১ আগস্ট, সোমবার, অমাবস্যা রাত্রি ১২/০, অশ্লেষানক্ষত্র দিবা ৩/৫১, সূ উ ৫/১৯/১৪, অ ৬/০/২৬, অমৃতযোগ দিবা ৭/০ পুনঃ ১০/২৩-১২/৫৬ রাত্রি ৬/৪৫-৯/১ পুনঃ ১১/১৭-২/১৮, বারবেলা ৬/৫৪-৮/২৯ পুনঃ ২/৫১-৪/২৬, কালরাত্রি ১০/১৫-১১/৪০। পূর্ণগ্রাস সূর্যগ্রহণ (ভারতে অদৃশ্য)
৪ ভাদ্র, ২১ আগস্ট, সোমবার, অমাবস্যা রাত্রি ১২/৮/৯, অশ্লেষানক্ষত্র অপরাহ্ণ ৪/৫৪/৪০, সূ উ ৫/১৬/৪৮, অ ৬/২/২৪, অমৃতযোগ দিবা ৬/৫৮/৫৩, ১০/২৩/২-১২/৫৬/১০ রাত্রি ৬/৪৭/২২-৯/২/২০, ১১/১৭/১৭-২/১৭/১২, বারবেলা ২/৫১/০-৪/২৬/৪২, কালবেলা ৬/৫২/৩০-৮/২৮/১২, কালরাত্রি ১০/১৫/১৮-১১/৩৯/৩৬। পূর্ণগ্রাস সূর্যগ্রহণ (ভারতে অদৃশ্য)
২৮ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
বন্যায় ৭ লক্ষ হেষ্টর চাষের জমি ক্ষতিগ্রস্থ: কৃষিমন্ত্রী

 বন্যায়য় উত্তর ও দক্ষিণবঙ্গ মিলিয়ে ৭ লক্ষ হেক্টর চাষের জমি ক্ষতিগ্রস্থ হয়েছে। যার মধ্যেো ৪ লক্ষ জমি উত্তরের। কৃষিতে প্রাথমিক হিসেবে মোট ক্ষতির পরিমাণ প্রায় ৮০০ কোটি টাকা। যার মধ্যে উত্তরে ৫৩৪ কোটি ৫১ লক্ষ টাকাো জানালেন কৃষি মন্ত্রী পূর্ণেন্দু বসু।

05:24:00 PM

 তামিলনাড়ুর উপ মুখ্যমন্ত্রী হিসাবে শপথ পনিরসেলভামের

 এআএিডিএমকে-র দুই শিবিরের সংযুক্তিকরণের পর তামিলনাড়ুর উপ মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন পনিরসেলভাম

04:49:00 PM

বন্যার জন্য কেন্দ্রে কাছে উপযুক্ত প্যাকেজ চাইব: মমতা

কেন্দ্রের কাছে উপযুক্ত প্যাকেজের দাবি করতে চলেছে বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান গোটা রাজ্যে এবছর বন্যায় ক্ষয়ক্ষতি হয়েছে ১৪ হাজার কোটি টাকা। কেবলমাত্র উত্তরবঙ্গেই মৃত্যু হয়েছে ৪৫ জনের। আর গোটা রাজ্যে ১৫২জনের। রাজ্যে ক্ষতিগ্রস্থ মানুষের সংখ্যা দেড় কোটি ছাড়িয়েছে। মুখ্যমন্ত্রী দাবি করেন, ত্রাণ নিয়ে কোনও সমস্যা নেই। পর্যাপ্ত পরিমাণে রয়েছে। তাই যতটা প্রয়োজন ততটাই ত্রাণ মিলবে। মুখ্যমন্ত্রী আরও জানান, অনেক সড়ক থেকেই জল নামতে শুরু করেছে, তাই যে সমস্ত সড়ক থেকে জল নেমে যাবে, সেখান দিয়েই ধীরে ধীরে ট্রাক পাঠানো হবে। কারণ অনেক ট্রাক পচনশীল দ্রব্য নিয়ে আটকে রয়েছে। পাশাপাশি এই বন্যার নামে যে সমস্ত অসাধু ব্যবসায়ী দ্রব্যমূল্য বৃদ্ধি করতে চেষ্টা করছেন তাদের বিরুদ্ধেও নজরদারি চালানো হবে বলে তিনি নির্দেশ দিয়েছেন। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, জল নামলেই  বন্যা সংক্রান্ত রোগব্যাধির প্রতিষেধক এবং পানীয় জলের পথগুলিকে পরিশ্রুত করার ব্যবস্থাও নেওয়া হচ্ছে।

04:47:00 PM

সিলেবাস কমিটির প্রস্তাবে সিলমোহর রাজ্য সরকারের, সব ক্লাসে পড়তে হবে কন্যাশ্রী স্বীকৃতি, আগামী শিক্ষাবর্ষ থেকে প্রথম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পাঠ্যক্রমে কন্যাশ্রী

04:12:00 PM

বন্যায় দেড় কোটি মানুষ ক্ষতিগ্রস্ত: মুখ্যমন্ত্রী

04:10:07 PM

রাজ্যে যথেষ্ট পরিমানে ত্রান সামগ্রী মজুত রয়েছে: মুখ্যমন্ত্রী

04:10:06 PM