দক্ষিণবঙ্গ
 
 

 বৃষ্টি মাথায় কালীপ্রতিমা বিসর্জনের পথে। নদীয়ার বেলপুকুরে তোলা প্রণব দেবনাথের ছবি

 দুর্গাপুরে ৩ পড়ুয়াকে অপহরণ, পরে বাড়ি থেকে কিছুটা দূরে উদ্ধার, চাঞ্চল্য

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুরের মামড়া বাজারের বিধানপল্লিতে রবিবার ইংরেজি মাধ্যম স্কুলের পঞ্চম শ্রেণির এক ছাত্র ও দুই ছাত্রী অপহরণের ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। এদের সকলের বয়স ১১বছর। এদিন তারা সকালে বাড়ির সামনে খেলা করছিল। হঠাৎই একটি মারুতি ভ্যানে কিছু দুষ্কৃতী এসে তাদের অপহরণ করে। যদিও ঘণ্টাখানেকের মধ্যে বাচ্চাগুলি বাড়ির থেকে প্রায় দু’কিলোমিটারের মধ্যে একটি ক্লাবের সামনে থেকে উদ্ধার হয়েছে। কী কারণে বাচ্চাগুলিকে অপহরণ করা হয়েছিল তা নিয়ে ধন্দে রয়েছে তাদের পরিবারের লোকজন। তাঁরা পুরো ঘটনাটি নিউ টাউনশিপ থানায় জানিয়েছেন।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এই এলাকায় অপহরণের চেষ্টা আগেও ঘটেছে। গত ১৬এপ্রিল মামড়া বাজার এলাকায় এক যুবক দু’বছরের বাচ্চাকে অপহরণের চেষ্টা করলে ধরা পড়ে যায়। যুবক গণপিটুনিতে জখম হয়।ফের এদিন অপহরণের ঘটনা ঘটল। অপহৃত ছাত্রীর বাবা রাজেশ কাশ্যপ বলেন, এদিনের ঘটনার আগেও আমার মেয়েকে অপহরণ করা হয়েছিল। গত বছর ১৪জুলাই দুপুরবেলায় বাড়ি থেকে অপহরণ করা হয়েছিল। সেই সময়ও বাড়ি থেকে প্রায় দু’কিলোমিটারের মধ্যে পরিত্যক্ত আবাসন থেকে উদ্ধার হয়েছিল। তখনও পুলিশকে বিষয়টি জানানো হয়েছিল। কী কারণে এইরকম ঘটনা ঘটছে বুঝতে পারছি না। এদিনের ঘটনাটি পুলিশকে জানিয়েছি। পুলিশ এসে অপহৃত বাচ্চাদের জিজ্ঞাসাবাদ করেছে।
অপহৃত হওয়া ছাত্র আসানি কুমার জানায়, বাড়ির সামনে রাস্তার ধারে এদিন তিন বন্ধু মিলে খেলছিলাম। সেই মুহূর্তে একটি মারুতি ভ্যান এসে দাঁড়ায়। মারুতি ভ্যান থেকে কয়েকজন মুখবাঁধা অবস্থায় নেমে আমাদের মুখ রুমাল দিয়ে চেপে ধরে গাড়িতে তুলে নেয়। তারপর আর জ্ঞান ছিল না। পরে জ্ঞান ফিরতেই দেখি একটি ক্লাবের সামনে গাছের তলায় শুয়ে আছি। পাশে দেখি আমার দুই বান্ধবী অজ্ঞান অবস্থায় পড়ে রয়েছে। এরপর বাড়িতে গিয়ে পরিবারের লোকজনকে বিষয়টি জানাই। পরিবারের লোকজন এসে তাদের উদ্ধার করে।
এবিষয়ে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনার লক্ষ্মীনারায়ণ মিনা বলেন, বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।
19th  June, 2017
 প্রণববাবুর দাদার জীবনাবসান

 বিএনএ, সিউড়ি: শুক্রবার বোলপুরে নিজের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দাদা তথা বিশ্বভারতীর শিক্ষাসত্রের প্রাক্তন অধ্যক্ষ পীযূষ মুখোপাধ্যায়। বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। এদিন বিকাল সাড়ে ৩টে নাগাদ হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
বিশদ

প্রথা মেনে দীপাবলির পরের দিন উদয়পুরে কালীপুজো দিলেন তারাপীঠের সেবাইতরা 

বিএনএ, সিউড়ি: সারাবছর ধরে তারাপীঠে মায়ের কাছে পুজো দেওয়ার জন্য মন্দিরের সেবাইতদের উপরই ভরসা করেন ভক্তরা। কিন্তু, প্রতিবছর কালীপুজোর পরের দিন তারাপীঠের সেই সেবাইতরাই পুজো দেওয়ার জন্য অন্যদের উপর ভরসা করেন।
বিশদ

কামারপুকুরে বাস টার্মিনাস ও বিশ্রামাগার তৈরি হবে, ঘোষণা শুভেন্দুর 

বিএনএ, কামারপুকুর: কামারপুকুরে বাস টার্মিনাস নির্মাণের পাশাপাশি সেখানে ভক্তদের বিশ্রাম নেওয়ার জায়গা তৈরি করে দেওয়ার ব্যবস্থা করা হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তারকেশ্বরে প্রশাসনিক সভায় এসে কামারপুকুর ও আরামবাগে আধুনিক মানের বাস টার্মিনাস নির্মাণের কথা ঘোষণা করেন।
বিশদ

বর্ধমান শহরে একের পর এক চুরির ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান শহরে একের পর এক চুরির ঘটনায় আতঙ্কিত শহরবাসী। সুরক্ষিত উপনগরীতেও চুরির ঘটনা বাড়ছে। পাশাপাশি শহরের বিভিন্ন জায়গায় চুরির বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। ঘটনার বিষয়ে থানায় অভিযোগ দায়ের হয়েছে। তার ভিত্তিতে মামলা রুজু হয়েছে।
বিশদ

হাতির তাণ্ডবে সারারাত নাকাল হলেন লালগড়ের ২ গ্রামের বাসিন্দারা 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: হাতির তাণ্ডবে সারারাত নাকাল হলেন লালগড়ের রাঙামেটা ও তাড়কি গ্রামের বাসিন্দারা। বৃহস্পতিবার রাতে দলমার পালের ৩৭টি হাতি রাঙামেটা গ্রামে ঢুকে পড়ে। ওই গ্রামে বাঁদনা পরবের গোরু জাগরণের অনুষ্ঠান হচ্ছিল।
বিশদ

পূর্ব বর্ধমান
অসুস্থ ছেলের দেখভাল নিয়ে স্ত্রীর সঙ্গে অশান্তি, আত্মঘাতী স্বামী 

সংবাদদাতা, বর্ধমান: অসুস্থ ছেলেকে কে দেখভাল করবে তা নিয়ে স্ত্রীর সঙ্গে অশান্তির জেরে আত্মঘাতী হলেন এক যুবক। ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের উত্তর গলসিতে। মৃতের নাম রাকেশ কোনার(২৮)। বৃহস্পতিবার রাতে শৌচাগারে তাঁকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান স্ত্রী। খবর পেয়ে পুলিশ তাঁকে উদ্ধার করে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসে। চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।
বিশদ

বহরমপুরে জুয়ার ঠেকে গিয়ে গুলিবিদ্ধ যুবক, পুলিশের বিরুদ্ধে অভিযোগ 

বিএনএ, বহরমপুর: বৃহস্পতিবার কালীপুজোর রাতে বহরমপুর থানার নিমতলা ডাঙাপাড়ায় জুয়ার ঠেকে গুলিবিদ্ধ হলেন এক যুবক। অভিযোগ, জুয়ার ঠেকে হানা দিয়ে সদানন্দ সর্দারকে পুলিশ গুলি করে। তাঁকে মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে ভরতি করা হয়েছে।
বিশদ

প্রণব মুখোপাধ্যায়ের দাদা প্রয়াত 

বিএনএ, সিউড়ি: শুক্রবার বোলপুরে নিজের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দাদা তথা বিশ্বভারতীর শিক্ষাসত্রের প্রাক্তন অধ্যক্ষ পীযূষ মুখোপাধ্যায়। তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।
বিশদ

বৃষ্টির জেরে শিল্পাঞ্চলে শব্দবাজির দাপট কমল 

বিএনএ, আসানসোল: বৃষ্টির জেরে এবছর তুলনামূলকভাবে শব্দবাজির দাপট কমল শিল্পাঞ্চলে। অন্যান্য বছর আসানসোল ও দুর্গাপুরে কালীপুজোর সন্ধ্যা থেকেই শব্দ দানবের দৌরাত্ম্য শুরু হয়ে যায়। স্থানীয়রা বলেন, এবছরও শব্দবাজি ফাটলেও তা অন্য বছরের তুলনায় অনেক কম ছিল।
বিশদ

বহু মণ্ডপ ও প্রতিমা ক্ষতিগ্রস্ত
প্রবল বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার দাপটে মুর্শিদাবাদ, বীরভূম ও নদীয়ায় জনজীবন বিপর্যস্ত 

বাংলা নিউজ এজেন্সি: নিম্নচাপের প্রভাবে শুক্রবার ভোর থেকে দিনভর প্রবল বৃষ্টির জেরে মুর্শিদাবাদ, বীরভূম ও নদীয়ায় জনজীবন কার্যত বিপর্যস্ত হয়ে পড়ে। উৎসবের মরশুমে গৃহবন্দি হয়ে পড়েন মানুষ। মুষলধারে বৃষ্টি ও ঝোড়ো হাওয়ায় বহু কালীপুজোর মণ্ডপ জলমগ্ন ও ক্ষতিগ্রস্ত হয়েছে। মুর্শিদাবাদের একটি পুজো কমিটির ৬৫ফুটের কালীপ্রতিমা ভেঙে পড়ে। প্রতিটি জেলাতেই বৃষ্টির কারণে পুজোর আনন্দ থেকে বঞ্চিত হয়েছেন সাধারণ মানুষ।
বিশদ

আজ ভাইফোঁটা, হরেক রকমের মিষ্টির পসরা সাজিয়েছেন পুরুলিয়ার ব্যবসায়ীরা 

সংবাদদাতা, পুরুলিয়া: আজ, শনিবার ভাইফোঁটা। সেই উপলক্ষে হরেক রকমের সুস্বাদু মিষ্টিতে দোকান সাজিয়ে তুলেছেন পুরুলিয়া শহর সহ জেলার বিভিন্ন প্রান্তের মিষ্টি বিক্রেতারা। ভাইয়ের কপালে ফোঁটা দিয়ে তাঁর মঙ্গল কামনার পাশাপাশি ভাইদের মিষ্টিমুখ করানোর জন্য শুক্রবার থেকেই অনেকেই মিষ্টি কিনে রেখেছেন। যদিও বাধ সেধেছে টানা বৃষ্টি। বিশদ

Pages: 12345

একনজরে
রাতুল ঘোষ: দীপাবলীর আনন্দ অনেকটাই মাটি করে দিয়েছে নিম্নচাপের প্রভাবে গত দু’দিন ধরে ঘন মেঘের চাদর ফুঁড়ে নেমে আসা অকাল বর্ষণ। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, এই ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাত বাড়তেই বেড়েছিল শব্দবাজির দৌরাত্ম্য। সেই দাপটকে নিয়ন্ত্রণে এনে কলকাতা পুলিশ কালীপুজোর দিনেই গ্রেপ্তার করল ৩৬৯ জনকে। আটক করা হয়েছে ৭৬৩ কেজি ...

সমৃদ্ধ দত্ত,নয়াদিল্লি, ২০ অক্টোবর: নোট বাতিল ও জিএসটি। এই দুটি ইস্যুই আগামী নির্বাচনে বিরূপ প্রভাব ফেলতে পারে বলে আশঙ্কা করছে বিজেপি ও সরকার। গুজরাত থেকে ...

 ইসলামাবাদ, ২০ অক্টোবর (পিটিআই): দুর্নীতি সংক্রান্ত তৃতীয় মামলাতেও ধাক্কা খেলেন পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। বিদেশে এবং অন্যান্য সংস্থায় বিনিয়োগ নিয়ে নওয়াজকে অভিযুক্ত করেছে আদালত। এই মামলায় নওয়াজ দোষী সাব্যস্ত হলে তাঁর কারাদণ্ড হতে পারে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নিকটবন্ধু দ্বারা বিশ্বাসঘাতকতা। গুরুজনদের স্বাস্থ্যহানি। মামলা-মোকদ্দমায় পরিস্থিতি নিজের অনুকূলে থাকবে। দাম্পত্যজীবনে ভুল বোঝাবুঝিতে সমস্যা বৃদ্ধি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০৫: ত্রাফালগারের যুদ্ধে ভাইস অ্যাডমিরাল লর্ড নেলসনের নেতৃত্বে ব্রিটিশ নৌবাহিনীর কাছে পরাজিত হয় নেপোলিয়ানের বাহিনী
১৮৩৩: ডিনামাইট ও নোবেল পুরস্কারের প্রবর্তক সুইডিশ আলফ্রেড নোবেলের জন্ম
১৮৫৪: ক্রিমিয়ার যুদ্ধে পাঠানো হয় ফ্লোরেন্স নাইটেঙ্গলের নেতৃত্বে ৩৮ জন নার্সের একটি দল
১৯৩১: অভিনেতা শাম্মি কাপুরের জন্ম
১৯৪০: আর্নেস্ট হেমিংওয়ের প্রথম উপন্যাস ফর হুম দ্য বেল টোলস-এর প্রথম সংস্করণ প্রকাশিত হয়
১৯৪৩: সিঙ্গাপুরে আজাদ হিন্দ ফৌজ গঠন করলেন নেতাজি সুভাষচন্দ্র বসু
১৯৬৭: ভিয়েতনামের যুদ্ধের প্রতিবাদে আমেরিকার ওয়াশিংটনে এক লক্ষ মানুষের বিক্ষোভ হয়
২০১২: পরিচালক ও প্রযোজক যশ চোপড়ার মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৩.৭৮ টাকা ৮৬.৬৩ টাকা
ইউরো ৭৫.৬০ টাকা ৭৮.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  October, 2017

দিন পঞ্জিকা

৪ কার্তিক, ২১ অক্টোবর, শনিবার, দ্বিতীয়া রাত্রি ৩/১, নক্ষত্র-স্বাতী, সূ উ ৫/৩৯/১৭, অ ৫/৩/২৯, অমৃতযোগ দিবা ঘ ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে পুনঃ ৩/৩২ গতে অস্তাবধি। রাত্রি ঘ ১২/৩৮ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ঘ ৭/৫ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/১২ মধ্যে পুনঃ ৩/৩৭ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৩৮ মধ্যে পুনঃ ৪/৬ গতে উদয়াবধি।
৪ কার্তিক, ২১ অক্টোবর, শনিবার, দ্বিতীয়া রাত্রি ১/৩০/৪৬, স্বাতীনক্ষত্র, সূ উ ৫/৩৯/৪, অ ৫/৩/১৫, অমৃতযোগ দিবা ঘ ৬/২৪/৪১ মধ্যে ও ৭/১০/১৭-৯/২৭/৮ মধ্যে ও ১১/৪৩/৫৮-২/৪৬/২৫ মধ্যে ও ৩/৩২/১-৫/৩/১৫ মধ্যে। রাত্রি ঘ ১২/৩৬/৪৫-২/১৭/৩১ মধ্যে, বারবেলা ১২/৪৬/৪১-২/১২/১২, কালবেলা ৭/৪/৩৫ মধ্যে, ৩/৩৭/৪৩-৫/৩/১৫, কালরাত্রি ৬/৩৭/৪৪ মধ্যে, ৪/৩/৩-৫/৩৭/৩২ মধ্যে।
৩০ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
উচ্চরক্তচাপের সমস্যা, হাসপাতালে উপ-রাষ্ট্রপতি 
উচ্চরক্তচাপ ও সুগারের সমস্যা নিয়ে হাসপাতালে ভরতি হলেন ...বিশদ

20-10-2017 - 08:59:00 PM

প্রায় ৭০০টি ট্রেনের গতি বাড়তে চলেছে 

নভেম্বরে ভারতীয় রেল প্রায় ৭০০টি-র মতো দুরপাল্লার ট্রেনের গতি বাড়াতে ...বিশদ

20-10-2017 - 07:47:47 PM

নির্বাসন না তুললে অন্য দেশের হয়ে খেলার ইঙ্গিত দিলেন নির্বাসিত শ্রীসন্থ

20-10-2017 - 06:55:00 PM

 প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দাদা পীযূষ মুখোপাধ্যায় প্রয়াত

20-10-2017 - 06:05:00 PM

প্রবল বৃষ্টি, সেচ দপ্তরে চালু কন্ট্রোল রুম

প্রবল বৃষ্টিতে নজর রাখতে সেচ দপ্তরে চালু কন্ট্রোল রুম। মনিটরিং ...বিশদ

20-10-2017 - 04:28:40 PM

কানপুরে প্ল্যাস্টিকের গোডাউনে আগুন, ঘটনাস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

20-10-2017 - 04:08:00 PM

দুপুরের পর থেকে আলিপুরদুয়ারে শুরু বৃষ্টি

20-10-2017 - 03:52:00 PM