দক্ষিণবঙ্গ
 

 দুর্গাপুরে ৩ পড়ুয়াকে অপহরণ, পরে বাড়ি থেকে কিছুটা দূরে উদ্ধার, চাঞ্চল্য

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুরের মামড়া বাজারের বিধানপল্লিতে রবিবার ইংরেজি মাধ্যম স্কুলের পঞ্চম শ্রেণির এক ছাত্র ও দুই ছাত্রী অপহরণের ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। এদের সকলের বয়স ১১বছর। এদিন তারা সকালে বাড়ির সামনে খেলা করছিল। হঠাৎই একটি মারুতি ভ্যানে কিছু দুষ্কৃতী এসে তাদের অপহরণ করে। যদিও ঘণ্টাখানেকের মধ্যে বাচ্চাগুলি বাড়ির থেকে প্রায় দু’কিলোমিটারের মধ্যে একটি ক্লাবের সামনে থেকে উদ্ধার হয়েছে। কী কারণে বাচ্চাগুলিকে অপহরণ করা হয়েছিল তা নিয়ে ধন্দে রয়েছে তাদের পরিবারের লোকজন। তাঁরা পুরো ঘটনাটি নিউ টাউনশিপ থানায় জানিয়েছেন।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এই এলাকায় অপহরণের চেষ্টা আগেও ঘটেছে। গত ১৬এপ্রিল মামড়া বাজার এলাকায় এক যুবক দু’বছরের বাচ্চাকে অপহরণের চেষ্টা করলে ধরা পড়ে যায়। যুবক গণপিটুনিতে জখম হয়।ফের এদিন অপহরণের ঘটনা ঘটল। অপহৃত ছাত্রীর বাবা রাজেশ কাশ্যপ বলেন, এদিনের ঘটনার আগেও আমার মেয়েকে অপহরণ করা হয়েছিল। গত বছর ১৪জুলাই দুপুরবেলায় বাড়ি থেকে অপহরণ করা হয়েছিল। সেই সময়ও বাড়ি থেকে প্রায় দু’কিলোমিটারের মধ্যে পরিত্যক্ত আবাসন থেকে উদ্ধার হয়েছিল। তখনও পুলিশকে বিষয়টি জানানো হয়েছিল। কী কারণে এইরকম ঘটনা ঘটছে বুঝতে পারছি না। এদিনের ঘটনাটি পুলিশকে জানিয়েছি। পুলিশ এসে অপহৃত বাচ্চাদের জিজ্ঞাসাবাদ করেছে।
অপহৃত হওয়া ছাত্র আসানি কুমার জানায়, বাড়ির সামনে রাস্তার ধারে এদিন তিন বন্ধু মিলে খেলছিলাম। সেই মুহূর্তে একটি মারুতি ভ্যান এসে দাঁড়ায়। মারুতি ভ্যান থেকে কয়েকজন মুখবাঁধা অবস্থায় নেমে আমাদের মুখ রুমাল দিয়ে চেপে ধরে গাড়িতে তুলে নেয়। তারপর আর জ্ঞান ছিল না। পরে জ্ঞান ফিরতেই দেখি একটি ক্লাবের সামনে গাছের তলায় শুয়ে আছি। পাশে দেখি আমার দুই বান্ধবী অজ্ঞান অবস্থায় পড়ে রয়েছে। এরপর বাড়িতে গিয়ে পরিবারের লোকজনকে বিষয়টি জানাই। পরিবারের লোকজন এসে তাদের উদ্ধার করে।
এবিষয়ে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনার লক্ষ্মীনারায়ণ মিনা বলেন, বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।
19th  June, 2017
নিহত তৃণমূল নেতার স্মরণসভা
যত বড়ই বাঘ-সিংহের বাচ্চা হোক, খুনিরা গ্রেপ্তার হবেই, মঙ্গলকোটে বললেন অনুব্রত

সংবাদদাতা, কাটোয়া: মঙ্গলকোটে দলের শিমুলিয়া-১ অঞ্চল সভাপতি খুনের ঘটনার পর থেকে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব বেড়েই চলেছে। শনিবার বিকালে বীরভূম জেলা তৃণমূলের সভাপতি তথা মঙ্গলকোটের পরিদর্শক অনুব্রত মণ্ডল মৃতের পরিবারের সঙ্গে দেখা করেন।
বিশদ

তৃণমূল কাউন্সিলারের দাদাসহ ধৃত ৪
কালনায় দলীয় কর্মসূচিতে এসে আক্রান্ত জর্জ বেকার, মারধর, গাড়ি ভাঙচুর

সংবাদদাতা, কালনা: কালনায় বিজেপি’র কর্মসূচিতে যোগ দিতে এসে আক্রান্ত হলেন সংসদ সদস্য জর্জ বেকার। ভাঙচুর করা হয় তাঁর গাড়িও। এছাড়াও আক্রান্ত হন বেশ কয়েকজন বিজেপি কর্মী-সমর্থক। এই ঘটনায় অভিযোগের তির তৃণমূল কংগ্রেসের দিকে।
বিশদ

মজুরি বাড়ল সাজাপ্রাপ্ত বন্দিদের, পণ্য বিক্রিতে আউটলেট খোলার উদ্যোগ রাজ্য সরকারের

বিএনএ, বহরমপুর: দীর্ঘদিন পর সাজাপ্রাপ্ত বন্দিদের মজুরি বৃদ্ধি করল রাজ্য সরকার। বহরমপুর কেন্দ্রীয় সংশোধনাগার সূত্রে জানা গিয়েছে, একধাপে বিভিন্ন কাজে নিযুক্ত সাজাপ্রাপ্ত বন্দিদের মজুরি প্রায় তিনগুণ বাড়ানো হয়েছে। কারামন্ত্রী উজ্জ্বল বিশ্বাস বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগেই এবার সাজাপ্রাপ্ত বন্দিদের মজুরি বাড়ানো হয়েছে।
বিশদ

গুরুংকে পাহাড় থেকে তাড়াবে মানুষ, রানাঘাটে মন্তব্য খাদ্যমন্ত্রীর

সংবাদদাতা, তেহট্ট: সুবাস ঘিসিংকে যেমন পাহাড় থেকে বিমল গুরুং তাড়িয়েছিলেন তেমন বিমল গুরুংকে পাহাড় থেকে তাড়াবে পাহাড়ের মানুষ। শনিবার রানাঘাটে মহকুমা খাদ্যভবনের উদ্বোধন করতে এসে একথা বলেন রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এদিন তিনি পাহাড় নিয়ে বলেন, পাহাড়ে চারটে লোকের খামখেয়ালিপনার জন্য ভয়ংকর পরিস্থিতি তৈরি হয়েছে।
বিশদ

নিহত জওয়ানের পরিবারের হাতে চেক তুলে দিলেন শুভেন্দু

সংবাদদাতা, কাঁথি: শনিবার বিকালে কাঁথির কন্টাই কো-অপারেটিভ ব্যাংকের পক্ষ থেকে এক অনুষ্ঠানের মাধ্যমে সম্প্রতি কাশ্মীরে জঙ্গি হামলায় শহিদ হওয়া সৈনিক সবংয়ের মশাগ্রামের বাসিন্দা দীপক মাইতির পরিবারের হাতে দু’লক্ষ টাকার চেক তুলে দেওয়া হল।
বিশদ

জেলার সব গরিব মানুষকে দু’টাকা কেজি চাল দিতে উদ্যোগ নিলেন অনুব্রত

বিএনএ, সিউড়ি: বীরভূম জেলার সকল গরিব মানুষকে দু’টাকা কেজি দরে চাল দিতে উদ্যোগ নিলেন তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। শনিবার জেলা কমিটির মিটিংয়ে নজরদারি চালানোর নির্দেশ দিয়েছেন তিনি। জেলা কমিটির মিটিং থেকেই নলহাটি পুরসভার নির্বাচনের প্রচারের রণকৌশল ঠিক করেন অনুব্রত মণ্ডল।
বিশদ

রথযাত্রার আগে রশি পুজোয় মেতে উঠল মহিষাদল, সর্বত্র প্রস্তুতি চূড়ান্ত

সংবাদদাতা, হলদিয়া, খড়্গপুর, কাঁথি: রথযাত্রার আগে শনিবার শতাব্দী প্রাচীন ঐতিহ্যবাহী রথের অভিষেক বা রশি পুজোয় (স্থানীয় ভাষায় লেদ উৎসব) মেতে উঠল মহিষাদল। একই সঙ্গে এদিন মাসির বাড়ি বা গুণ্ডিচাবাটির অভিষেক অনুষ্ঠান হয়। রথকে ঘিরে হলদিয়া শিল্পাঞ্চল ও সুতাহাটায় ব্যাপক উৎসাহ উদ্দীপনা তৈরি হয়েছে।
বিশদ

 দুর্গাপুর পুর নির্বাচনের প্রার্থী তালিকা নিয়ে ১ জুলাই কলকাতায় বৈঠক তৃণমূলের

বিএনএ, আসানসোল: দুর্গাপুর পুরসভা নির্বাচনে প্রার্থী তালিকা নিয়ে আলোচনা করতে ১জুলাই জেলার নেতাদের কলকাতায় ডেকে পাঠাল তৃণমূলের রাজ্য নেতৃত্ব। বৈঠকে উপস্থিত থাকবেন দুই বর্ধমান জেলার পর্যবেক্ষক অরূপ বিশ্বাস। ওই বৈঠকে প্রাথমিকভাবে দুর্গাপুরের নেতাদের ভাগ্য নির্ধারিত হয়ে যাবে বলে তৃণমূল সূত্রে জানা গিয়েছে।
বিশদ

প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে, বোলপুরে অনুব্রতকে তোপ লকেটের

বিএনএ, সিউড়ি: আমাকে মেরে ফেলার হুমকি দেওয়া হচ্ছে ফোনে। আমার কিছু হলে তার জন্য দায়ী থাকবেন অনুব্রত মণ্ডল। উনি প্রকাশ্যে আমার বিরুদ্ধে হুমকি দেওয়ার পর থেকেই আমার উপর হামলা হচ্ছে। শনিবার বোলপুরে সাংবাদিকদের একথা বলেন বিজেপির রাজ্য সম্পাদিকা লকেট চট্টোপাধ্যায়।
বিশদ

Pages: 12345




একনজরে
 বেজিং, ২৪ জুন (পিটিআই): বিশ্বের সবচেয়ে শক্তিশালী সাবমেরিন ডিটেক্টর আবিষ্কার করল চীন। আজ ‘দ্য চাইনিজ আকাদেমি অব সায়েন্সেস’-এর একদল বিজ্ঞানী এই দাবি করেছেন। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার:বিজেপির বিস্তারক কর্মসূচির মোকাবিলায় তৃণমূল কংগ্রেস বীরভুম জেলায় ইতিমধ্যেই পালটা বিস্তারক কর্মসূচি শুরু করেছে। এবার পঞ্চায়েত ভোটের আগাম প্রস্তুতি হিসাবে তৃণমূলের আলিপুরদুয়ার-১ ব্লক সভাপতি মনোরঞ্জন দে তাঁর ব্লকে বুথ ভিত্তিক খুলি বৈঠক শুরু করেছেন। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্ত্রী ও শাশুড়ির বঁটির কোপে গুরুতর আহত হয়ে হাসপাতালে ভরতি হলেন স্বামী। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে নিউটাউনের প্রমোদগড় বাজার এলাকায়। স্থানীয় সূত্রের খবর, পারিবারিক বিবাদের জেরে শুভঙ্কর সরকারের সঙ্গে বেশ কিছুদিন ধরেই তাঁর স্ত্রীর অশান্তি চলছিল। ...

 শ্রীনগর, ২৪ জুন (পিটিআই): ডিএসপি মহম্মদ আয়ুব পণ্ডিত খুনের ঘটনার বিশেষ তদন্তকারী দল গঠন করল জম্মু-কাশ্মীর পুলিশ। সুপারিটেন্ডেন্ট পদমর্যাদার আধিকারিকের নেতৃত্বে এই দল গঠন করা হয়েছে বলে জানিয়েছেন এক পুলিশকর্তা। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। তবে তা বাস্তবায়িত হওয়াতে সমস্যা আছে। লৌহ ও ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৯০৩- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের জন্ম
১৯৬০- কবি সুধীন্দ্রনাথ দত্তের মৃত্যু
১৯৭৪- অভিনেত্রী করিশ্মা কাপুরের জন্ম
১৯৭৫- প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী দেশে জরুরি অবস্থা জারি করলেন
২০০৯- মার্কিন পপ সংগীত শিল্পী মাইকেল জ্যাকসনের মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৫ টাকা ৬৫.৪৩ টাকা
পাউন্ড ৮০.৬৪ টাকা ৮৩.৪২ টাকা
ইউরো ৭০.৭৬ টাকা ৭৩.২৮ টাকা
24th  June, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২০০ টাকা

দিন পঞ্জিকা

১০ আষাঢ়, ২৫ জুন, রবিবার, দ্বিতীয়া রাত্রি ১/২, পুনর্বসুনক্ষত্র রাত্রি ১১/২৫, সূ উ ৪/৫৭/৩৬, অ ৬/২০/৩৬, অমৃতযোগ ৬/৪৪-৯/২৫ পুনঃ ১২/৫-২/৪৫ রাত্রি ৭/৪৫ পুনঃ ১০/৩৫-১২/৪৩, বারবেলা ৯/৫৮-১/১৯, কালরাত্রি ১২/৫৯-২/১৯।

রথযাত্রা উৎসব
রাত্রি ১/৩৮/২৯ অম্বুবাচী নিবৃত্তিঃ

১০ আষাঢ়, ২৫ জুন, রবিবার, প্রতিপদ ৬/২১/২১ পরে দ্বিতীয়া রাত্রিশেষ ৪/৮/৫০, পুনর্বসুনক্ষত্র ২/৪৯/৪৫, সূ উ ৪/৫৪/৫৩, অ ৬/২২/১২, অমৃতযোগ দিবা ৪/৪২/৩১-৯/২৩/৫৯, ১২/৫/২৭-২/৪৬/৫৫ রাত্রি ৭/৪৬/৩৩, ১০/৩৫/১৬-১২/৪১/৪৮, বারবেলা ৯/৫৭/৩৮-১১/৩৮/৩৩, কালবেলা ১১/৩৮/৩৩-১/১৯/২৮, কালরাত্রি ১২/৫৭/৩৮-২/১৬/৪৩।

রথযাত্রা উৎসব
রাত্রি ১/৩৮/২৯ অম্বুবাচী নিবৃত্তিঃ
২৯ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
গোপন সূত্রে খবর পেয়ে বনগাঁর গনরাপোতা বাজার এলাকা থেকে ১৫০টি বিরল প্রজাতির কচ্ছপ উদ্ধার করল পুলিশ, গ্রেপ্তার ৬

10:20:00 AM

লখনউতে ১৪ বছর বয়সী এক পুলিশ অফিসারের কন্যার আত্মহত্যা, চাঞ্চল্য

10:16:00 AM

পাকিস্তানের বাহাওয়ালপুরে তেলের ট্যাঙ্কার থেকে আগুন লাগার ঘটনায় মৃত শতাধিক, গুরুতর জখম ৪০

10:14:00 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, রবিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ট্রাফিকের সামান্য চাপ রয়েছে এজেসি বসু রোড, ইএম বাইপাস, মা উড়ালপুল, পার্কস্ট্রিটের মতো গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে। এদিন শহরে তেমন কোনও বড় মিটিং-মিছিলের খবর নেই। ফলে মোটামুটি সারাদিনই শহরের যান চলাচল স্বাভাবিক থাকবে বলেই মনে করা হচ্ছে। তবে আজ রথযাত্রাকে ঘিরে বেশ কয়েকটি রাস্তায় যানজট দেখা দিতে পারে। ইসকনের রথ অ্যালবার্ট রোড থেকে হাঙ্গারফোর্ড স্ট্রিট, এজেসি বোস রোড, শরৎ বসু রোড, হাজরা রোড, এসপি মুখার্জি রোড, আশুতোষ মুখার্জি রোড, চৌরঙ্গি রোড, এক্সাইড ক্রসিং, জওহরলাল নেহরু রোড, আউটরাম রোড হয়ে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে এসে থামবে। ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে যে ক’দিন ইসকনের রথ থাকবে, সেই ক’দিন সেখানে প্রসাদ বিতরণ, নানা বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করা হবে। অন্যদিকে, মেট্রোর কাজের জন্য ২৯ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে ব্রাবোর্ন রোড ফ্লাইওভার ব্রিজ। সেই সময় সমস্ত গাড়ি মহাত্মা গান্ধী রোড, পোস্তা ও স্ট্যান্ড রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। তার ফলে ওই এলাকাগুলিতে যানজট দেখা দিতে পারে। কলকাতা পুলিশ জানিয়েছে, মা ফ্লাইওভারের নতুন ফ্ল্যাংকের নির্মাণ কাজ চলায় আগামী ৩১ আগস্ট পর্যন্ত কড়েয়া রোড ও বেকবাগান রো'র মধ্যবর্তী সার্কাস এভিনিউ'র দক্ষিণ অভিমুখও বন্ধ থাকবে। তার জেরে ওই এলাকাতেও যানজটের সম্ভাবনা রয়েছে। ট্রাফিক সংক্রান্ত যে কোনও খবরাখবরের জন্য কলকাতা পুলিশের টোল ফ্রি নম্বর ১০৭৩-তে ফোন করুন।

10:02:00 AM

মধ্য জাপানে ভূমিকম্প, রিখটার স্কেলে ৫.২

09:38:00 AM

চীনে ভূমিধস, মৃত ১৫, নিখোঁজ শতাধিক

09:34:00 AM