দক্ষিণবঙ্গ
 

 দুর্গাপুরে ৩ পড়ুয়াকে অপহরণ, পরে বাড়ি থেকে কিছুটা দূরে উদ্ধার, চাঞ্চল্য

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুরের মামড়া বাজারের বিধানপল্লিতে রবিবার ইংরেজি মাধ্যম স্কুলের পঞ্চম শ্রেণির এক ছাত্র ও দুই ছাত্রী অপহরণের ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। এদের সকলের বয়স ১১বছর। এদিন তারা সকালে বাড়ির সামনে খেলা করছিল। হঠাৎই একটি মারুতি ভ্যানে কিছু দুষ্কৃতী এসে তাদের অপহরণ করে। যদিও ঘণ্টাখানেকের মধ্যে বাচ্চাগুলি বাড়ির থেকে প্রায় দু’কিলোমিটারের মধ্যে একটি ক্লাবের সামনে থেকে উদ্ধার হয়েছে। কী কারণে বাচ্চাগুলিকে অপহরণ করা হয়েছিল তা নিয়ে ধন্দে রয়েছে তাদের পরিবারের লোকজন। তাঁরা পুরো ঘটনাটি নিউ টাউনশিপ থানায় জানিয়েছেন।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এই এলাকায় অপহরণের চেষ্টা আগেও ঘটেছে। গত ১৬এপ্রিল মামড়া বাজার এলাকায় এক যুবক দু’বছরের বাচ্চাকে অপহরণের চেষ্টা করলে ধরা পড়ে যায়। যুবক গণপিটুনিতে জখম হয়।ফের এদিন অপহরণের ঘটনা ঘটল। অপহৃত ছাত্রীর বাবা রাজেশ কাশ্যপ বলেন, এদিনের ঘটনার আগেও আমার মেয়েকে অপহরণ করা হয়েছিল। গত বছর ১৪জুলাই দুপুরবেলায় বাড়ি থেকে অপহরণ করা হয়েছিল। সেই সময়ও বাড়ি থেকে প্রায় দু’কিলোমিটারের মধ্যে পরিত্যক্ত আবাসন থেকে উদ্ধার হয়েছিল। তখনও পুলিশকে বিষয়টি জানানো হয়েছিল। কী কারণে এইরকম ঘটনা ঘটছে বুঝতে পারছি না। এদিনের ঘটনাটি পুলিশকে জানিয়েছি। পুলিশ এসে অপহৃত বাচ্চাদের জিজ্ঞাসাবাদ করেছে।
অপহৃত হওয়া ছাত্র আসানি কুমার জানায়, বাড়ির সামনে রাস্তার ধারে এদিন তিন বন্ধু মিলে খেলছিলাম। সেই মুহূর্তে একটি মারুতি ভ্যান এসে দাঁড়ায়। মারুতি ভ্যান থেকে কয়েকজন মুখবাঁধা অবস্থায় নেমে আমাদের মুখ রুমাল দিয়ে চেপে ধরে গাড়িতে তুলে নেয়। তারপর আর জ্ঞান ছিল না। পরে জ্ঞান ফিরতেই দেখি একটি ক্লাবের সামনে গাছের তলায় শুয়ে আছি। পাশে দেখি আমার দুই বান্ধবী অজ্ঞান অবস্থায় পড়ে রয়েছে। এরপর বাড়িতে গিয়ে পরিবারের লোকজনকে বিষয়টি জানাই। পরিবারের লোকজন এসে তাদের উদ্ধার করে।
এবিষয়ে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনার লক্ষ্মীনারায়ণ মিনা বলেন, বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।
19th  June, 2017
বিয়ের দেড় মাসের মধ্যেই বধূর মৃত্যু, আটক ২

সংবাদদাতা, বহরমপুর: বিয়ের দেড় মাসের মধ্যে গৃহবধূকে খুনের অভিযোগ উঠল শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। ঘটনাকে কেন্দ্র করে রবিবার ব্যাপক চাঞ্চল্য ছড়ায় বহরমপুরের কাশিমবাজারে।
বিশদ

রাজীব গান্ধির জন্মদিনে শ্রদ্ধা কংগ্রেস নেতা-কর্মীদের

সংবাদদাতা, রামপুরহাট ও কৃষ্ণনগর: প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর ৭৪তম জন্মদিবস পালন করল আইএনটিইউসি। রবিরার সকালে সংগঠনের পক্ষ থেকে রামপুরহাট শহরের পাঁচ মাথা মোড়ে এক অনুষ্ঠান করা হয়।
বিশদ

কৌশিকী অমাবস্যায়
ফোন ও হোয়াটসঅ্যাপের মাধ্যমে মা তারার পুজো দিলেন উত্তরবঙ্গের বাসিন্দারা

সংবাদদাতা, রামপুরহাট: বন্যা পরিস্থিতির জেরে দক্ষিণবঙ্গের সঙ্গে রেল ও সড়কপথে উত্তরবঙ্গের বহু জায়গার যোগাযোগ বিচ্ছিন্ন। কৌশিকী অমাবস্যায় সেই সমস্ত এলাকার মানুষ তারাপীঠে আসতে পারেননি। তাই এবার উত্তরবঙ্গের বহু পুণ্যার্থী মোবাইল ফোন এবং হোয়াটসঅ্যাপের মাধ্যমে তারামায়ের কাছে পরিবারের মঙ্গল কামনা করে প্রার্থনা জানালেন।
বিশদ

আরামবাগে নার্সিংহোমে মেয়াদ উত্তীর্ণ ওষুধ দেওয়ার প্রতিবাদ করায় শিশুর বাবাকে মারধরের অভিযোগ

বিএনএ, আরামবাগ: মেয়াদ উত্তীর্ণ ওষুধ দেওয়ার প্রতিবাদ করায় এক রোগীর আত্মীয়কে মারধরের অভিযোগ উঠেছে আরামবাগের একটি নার্সিংহোমের বিরুদ্ধে। এই ঘটনায় ওই নার্সিংহোমের বিরুদ্ধে থানায় অভিযোগ জানিয়েছে রোগীর পরিজনরা। আরামবাগের এসডিপিও হরিকৃষ্ণ পাই বলেন, অভিযোগ হয়েছে। ঘটনা খতিয়ে দেখা হবে।
বিশদ

বর্ধমানে সমবায় সম্মেলন
ফুটপাতের ক্ষুদ্র ব্যবসায়ীদেরও ঋণ দিতে হবে: স্বপন দেবনাথ

সংবাদদাতা, বর্ধমান: ফুটপাতের তেলেভাজা বিক্রেতা, তাঁতিদের ঋণ দেওয়ার জন্য সমবায় কর্তাদের কাছে আহ্বান জানালেন রাজ্যের প্রাণিসম্পদ বিকাশ দপ্তরের প্রতিমন্ত্রী স্বপন দেবনাথ।
বিশদ

মমতা যতদিন থাকবেন তৃণমূলকে সরানো যাবে না, কাঁথিতে বললেন বেচারাম

সংবাদদাতা, কাঁথি: মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যতদিন থাকবেন, ততদিন সিপিএম কেন, কোনও দলই রাজ্যে ক্ষমতার আসন থেকে তৃণমূলকে সরাতে পারবে না। সিপিএম, কংগ্রেস ও বিজেপি একজোট হলেও তাদের ক্ষমতায় ফেরার স্বপ্ন কোনওদিন পূরণ হবে না। আগামী ৫০বছরে তো নয়ই। কারণ তৃণমূল দলটি বিপুল জনভিত্তির উপর দাঁড়িয়ে আছে।
বিশদ

ফুটবল প্রতিযোগিতার আয়োজন, পাত্রসায়রে বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ

সংবাদদাতা, বিষ্ণুপুর: জনসংযোগ বাড়াতে পাত্রসায়রের গোয়ালাডাঙায় বিজেপির পক্ষ থেকে ফুটবল প্রতিযোগিতার আয়োজন করায় রবিবার সকালে দলের এক কর্মীকে মারধর করার অভিযোগ উঠেছে তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। 
বিশদ

বাম আমলে সফল ক্রীড়াবিদদের উৎসাহ দেওয়া হত না, কাঁথিতে বললেন লক্ষ্মীরতন

সংবাদদাতা, কাঁথি: বিগত সরকারের আমলে ক্রীড়াবিদদের উপযুক্ত সম্মান, মর্যাদা যেমন ছিল না, তেমনি ক্রীড়াক্ষেত্রও এত প্রসারিত ছিল না। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর এই ব্যবস্থা আমূল পালটে গিয়েছে। ক্রীড়াক্ষেত্রে রীতিমতো সুদিন ফিরে এসেছে।
বিশদ

হলদিয়ায় ব্যাপক উন্নয়নের জন্য কাজ করার পরামর্শ শিশিরের

সংবাদদাতা, হলদিয়া: উন্নয়নের ক্ষেত্রে হলদিয়াকে ভারতবর্ষের মধ্যে একটি দৃষ্টান্তমূলক জায়গায় পরিণত করার লক্ষ্য নিয়ে নবনির্বাচিত কাউন্সিলারদের দায়িত্ব নিয়ে কাজ করার পরামর্শ দিলেন সংসদ সদস্য শিশির অধিকারি। রবিবার সন্ধ্যায় হলদিয়া টাউনশিপের মাখনবাবুর বাজারে হলদিয়া টাউন ব্লক তৃণমূল আয়োজিত ধন্যবাদ জ্ঞাপন সভায় এই পরামর্শ দেন তিনি।
বিশদ

কাঁকসায় কলেজের হস্টেল থেকে ছাত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য

সংবাদদাতা, দুর্গাপুর: রবিবার কাঁকসার বামুনাড়ায় একটি বেসরকারি ম্যানেজমেন্ট কলেজের হস্টেলের ঘর থেকে এমবিএর দ্বিতীয় বর্ষের ছাত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। মৃতার নাম সুরভি সুমন(২১)।
বিশদ

মন্ত্রীর পিএ পরিচয়ে লাউদোহার সরকারি আধিকারিককে হুমকি, গ্রেপ্তার ২

বিএনএ, আসানসোল: এক মন্ত্রীর পিএ পরিচয় দিয়ে লাউদোহার ভূমি ও ভূমি রাজস্ব দপ্তরের আধিকারিককে হুমকি দেওয়ার অভিযোগে পুলিশ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম পিনাকী বন্দ্যোপাধ্যায় ও সৌমেন চট্টোপাধ্যায়। পিনাকীর বাড়ি কাঁকসার রেলপাড়ে।
বিশদ

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মিষ্টির উপর পাঁচ শতাংশ হারে জিএসটি চালু করেছে কেন্দ্রীয় সরকার। এর প্রতিবাদে আজ সোমবার রাজ্যজুড়ে মিষ্টির দোকানগুলিতে ধর্মঘট ডাকল পশ্চিমবঙ্গ মিষ্টান্ন ব্যবসায়ী সমিতি। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, সোমবার বাতিল করা হচ্ছে আপ কলকাতা-ঢাকা মৈত্রী এক্সপ্রেস। পূর্ব রেল জানিয়েছে, বাংলাদেশ রেলের ডাউন লাইনের লিংক ট্রেনটি বাতিল থাকায় আপ লাইনের ট্রেনটিও বাতিল করা হয়েছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তরবঙ্গের মালদহ, বালুরঘাট, রায়গঞ্জ, কালিয়াগঞ্জ, ইটাহার, কুশমুন্ডি, বাউল, পতিরাম, গঙ্গারামপুর সহ বিভিন্ন অঞ্চলে ভারত সেবাশ্রম সংঘ সম্প্রতি বন্যাদুর্গতদের ত্রাণের কাজ শুরু করেছে। রোজই সংঘের পক্ষ থেকে দুর্গতদের রান্না করা খাবার বিলি করা হচ্ছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইতিমধ্যেই দক্ষিণ দমদম পুরসভা এলাকায় ডেঙ্গুতে আটজনের মৃত্যু হয়েছে, আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে। অবশেষে নড়েচড়ে বসল দক্ষিণ দমদম পুরসভা। পুরসভার যে সমস্ত ওয়ার্ডে ডেঙ্গুর প্রকোপ বেশি, সেখানে গাপ্পি মাছ ছাড়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৭৮- ভিনু মানকড়ের মৃত্যু
১৯৮৬- উসেইন বোল্টের জন্ম
১৯৯৫- সুব্রহ্মণ্যম চন্দ্রশেখরের মৃত্যু
২০০৬- ওস্তাদ বিসমিল্লা খানের মৃত্যু
১৯৭২- বন সংরক্ষণ আইন চালু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  August, 2017
পাকা সোনা (১০ গ্রাম) 29465
গহনা সোনা (১০ (গ্রাম) 27955
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) 28375
রূপার বাট (প্রতি কেজি) 39100
রূপা খুচরো (প্রতি কেজি) 39200
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  August, 2017

দিন পঞ্জিকা

৪ ভাদ্র, ২১ আগস্ট, সোমবার, অমাবস্যা রাত্রি ১২/০, অশ্লেষানক্ষত্র দিবা ৩/৫১, সূ উ ৫/১৯/১৪, অ ৬/০/২৬, অমৃতযোগ দিবা ৭/০ পুনঃ ১০/২৩-১২/৫৬ রাত্রি ৬/৪৫-৯/১ পুনঃ ১১/১৭-২/১৮, বারবেলা ৬/৫৪-৮/২৯ পুনঃ ২/৫১-৪/২৬, কালরাত্রি ১০/১৫-১১/৪০। পূর্ণগ্রাস সূর্যগ্রহণ (ভারতে অদৃশ্য)
৪ ভাদ্র, ২১ আগস্ট, সোমবার, অমাবস্যা রাত্রি ১২/৮/৯, অশ্লেষানক্ষত্র অপরাহ্ণ ৪/৫৪/৪০, সূ উ ৫/১৬/৪৮, অ ৬/২/২৪, অমৃতযোগ দিবা ৬/৫৮/৫৩, ১০/২৩/২-১২/৫৬/১০ রাত্রি ৬/৪৭/২২-৯/২/২০, ১১/১৭/১৭-২/১৭/১২, বারবেলা ২/৫১/০-৪/২৬/৪২, কালবেলা ৬/৫২/৩০-৮/২৮/১২, কালরাত্রি ১০/১৫/১৮-১১/৩৯/৩৬। পূর্ণগ্রাস সূর্যগ্রহণ (ভারতে অদৃশ্য)
২৮ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
বন্যায় ৭ লক্ষ হেষ্টর চাষের জমি ক্ষতিগ্রস্থ: কৃষিমন্ত্রী

 বন্যায়য় উত্তর ও দক্ষিণবঙ্গ মিলিয়ে ৭ লক্ষ হেক্টর চাষের জমি ক্ষতিগ্রস্থ হয়েছে। যার মধ্যেো ৪ লক্ষ জমি উত্তরের। কৃষিতে প্রাথমিক হিসেবে মোট ক্ষতির পরিমাণ প্রায় ৮০০ কোটি টাকা। যার মধ্যে উত্তরে ৫৩৪ কোটি ৫১ লক্ষ টাকাো জানালেন কৃষি মন্ত্রী পূর্ণেন্দু বসু।

05:24:00 PM

 তামিলনাড়ুর উপ মুখ্যমন্ত্রী হিসাবে শপথ পনিরসেলভামের

 এআএিডিএমকে-র দুই শিবিরের সংযুক্তিকরণের পর তামিলনাড়ুর উপ মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন পনিরসেলভাম

04:49:00 PM

বন্যার জন্য কেন্দ্রে কাছে উপযুক্ত প্যাকেজ চাইব: মমতা

কেন্দ্রের কাছে উপযুক্ত প্যাকেজের দাবি করতে চলেছে বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান গোটা রাজ্যে এবছর বন্যায় ক্ষয়ক্ষতি হয়েছে ১৪ হাজার কোটি টাকা। কেবলমাত্র উত্তরবঙ্গেই মৃত্যু হয়েছে ৪৫ জনের। আর গোটা রাজ্যে ১৫২জনের। রাজ্যে ক্ষতিগ্রস্থ মানুষের সংখ্যা দেড় কোটি ছাড়িয়েছে। মুখ্যমন্ত্রী দাবি করেন, ত্রাণ নিয়ে কোনও সমস্যা নেই। পর্যাপ্ত পরিমাণে রয়েছে। তাই যতটা প্রয়োজন ততটাই ত্রাণ মিলবে। মুখ্যমন্ত্রী আরও জানান, অনেক সড়ক থেকেই জল নামতে শুরু করেছে, তাই যে সমস্ত সড়ক থেকে জল নেমে যাবে, সেখান দিয়েই ধীরে ধীরে ট্রাক পাঠানো হবে। কারণ অনেক ট্রাক পচনশীল দ্রব্য নিয়ে আটকে রয়েছে। পাশাপাশি এই বন্যার নামে যে সমস্ত অসাধু ব্যবসায়ী দ্রব্যমূল্য বৃদ্ধি করতে চেষ্টা করছেন তাদের বিরুদ্ধেও নজরদারি চালানো হবে বলে তিনি নির্দেশ দিয়েছেন। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, জল নামলেই  বন্যা সংক্রান্ত রোগব্যাধির প্রতিষেধক এবং পানীয় জলের পথগুলিকে পরিশ্রুত করার ব্যবস্থাও নেওয়া হচ্ছে।

04:47:00 PM

সিলেবাস কমিটির প্রস্তাবে সিলমোহর রাজ্য সরকারের, সব ক্লাসে পড়তে হবে কন্যাশ্রী স্বীকৃতি, আগামী শিক্ষাবর্ষ থেকে প্রথম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পাঠ্যক্রমে কন্যাশ্রী

04:12:00 PM

বন্যায় দেড় কোটি মানুষ ক্ষতিগ্রস্ত: মুখ্যমন্ত্রী

04:10:07 PM

রাজ্যে যথেষ্ট পরিমানে ত্রান সামগ্রী মজুত রয়েছে: মুখ্যমন্ত্রী

04:10:06 PM