দক্ষিণবঙ্গ
 

দুর্গাপুরে অবৈধ নির্মাণ ভাঙা হল

সংবাদদাতা, দুর্গাপুর: শুক্রবার দুর্গাপুর থানার অন্তর্গত ধুনরা প্লটে দুর্গাপুর পুরসভা বেসরকারি বহুতল আবাসনের অবৈধ নির্মাণ ভাঙলেন। আবাসনটি বৈধতা না মেনে অতিরিক্ত একতলা করা হয়েছিল। স্থানীয় বাসিন্দারা পুরসভায় অভিযোগ করেন বহুতল নির্মাণের ফলে এলাকার নিকাশি ব্যবস্থা ব্যাহত হচ্ছে। অভিযোগের ভিত্তিতে পুরসভা কর্তৃপক্ষ তদন্তে যায়। পুরসভার তদন্তকারীদের নজরে আসতেই অতিরিক্ত একতলাটি ভেঙে দেওয়া হয়। আবাসন সংস্থাটি নিয়ম ভেঙে বহুতল নির্মাণ করছিল। দুর্গাপুর পুরসভার কমিশনার কস্তুরী সেনগুপ্ত বলেন, আবাসন সংস্থাটি প্রথমে জি প্লাস থ্রি ফ্লোরের অনুমোদন নিয়েছিল। পরে আরও একতলার অনুমোদন নেয়। কিন্তু অনুমতি ছাড়াও আরও অতিরিক্ত একতলা নির্মাণ করে। তাই আবাসনটির বাড়তি একতলা ভেঙে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে।
20th  May, 2017
সামশেরগঞ্জে ধৃত জালনোট কারবারিকে জেরা করছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা
সীমান্তবর্তী গ্রামে গোরু পাচার ও আগ্নেয়াস্ত্রের কারবার নিয়ন্ত্রণ করত জাফর

 বিএনএ, বহরমপুর: শুধু জালনোট নয়, পুলিশের হাতে গ্রেপ্তার এনআইএ’র মোস্ট ওয়ান্টেড জাফর শেখ মালদহের বাংলাদেশ সীমান্তবর্তী গ্রামে গোরু পাচার ও আগ্নেয়াস্ত্রের কারবার নিয়ন্ত্রণ করত। ধৃতের বিরুদ্ধে এমনই চাঞ্চল্যকর তথ্য হাতে পেয়েছে মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জ থানার পুলিশ ও গোয়েন্দারা।
বিশদ

 কাঁথিতে শব্দদূষণ বন্ধে পদক্ষেপ, পুলিশকে সংবর্ধনা

 সংবাদদাতা, কাঁথি: ডিজে সাউন্ডবক্স বন্ধে কড়া পদক্ষেপ নিয়েছে কাঁথি মহকুমা পুলিশ। সদ্য সমাপ্ত বিশ্বকর্মা পুজোয় মহকুমার বিভিন্ন থানার পুলিশ অভিযান চালিয়ে ১৮টি ডিজে সাউন্ডবক্স সহ যন্ত্রাংশ আটক করেছে।
বিশদ

 নলহাটিতে চোর সন্দেহে যুবককে বেঁধে গণপিটুনি

 সংবাদদাতা, রামপুরহাট: বৃহস্পতিবার সকালে নলহাটি স্টেশন সংলগ্ন এলাকায় চোর সন্দেহে এক যুবককে বেঁধে রেখে গণপিটুনি দিল বাসিন্দারা। পরে খবর পেয়ে এক সিভিক ভলান্টিয়ার এসে তাকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। পুলিশ জানিয়েছে, ওই যুবককে আটক করা হয়েছে।
বিশদ

অপহরণের এক মাস পর ঘাটাল থেকে উদ্ধার ভগবানপুরের গৃহবধূ

সংবাদদাতা, কাঁথি: ভগবানপুরের তেঠিবাড়ি গ্রামের অপহৃতা এক গৃহবধূকে এক মাস পর পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল থেকে উদ্ধার করল ভগবানপুর থানার পুলিশ। পাশাপাশি অপহরণকারী যুবককেও গ্রেপ্তার করা হয়েছে। অন্যদিকে, এগরার বৈঁচা গ্রামের এক অপহৃতা নাবালিকাকে উদ্ধার করল এগরা থানার পুলিশ।
বিশদ

পুজোয় ড্রোন ও সিসি ক্যামেরায় নজরদারি চালাবে পুলিশ
বহরমপুরে মণ্ডপে ‘শব্দ দানব’ ডিজে বাজানো নিষিদ্ধ করল পুলিশ

বিএনএ, বহরমপুর: বহরমপুরে পুজো মণ্ডপে ‘শব্দ দানব’ ডিজে বাজানো নিষিদ্ধ করা হল। শব্দ দূষণ রুখতে এই নির্দেশ জারি করেছে পুলিশ। একই সঙ্গে শহরের রাস্তায় বিজ্ঞাপনের বেআইনি ওভারহেড গেট ভেঙে দেওয়ারও পরিকল্পনা নিয়েছে পুলিশ। বৃহস্পতিবার পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকের পর একথা জানান পুলিশ সুপার মুকেশ কুমার।
বিশদ

কালনায় কীটনাশক খেয়ে আত্মঘাতী যুবক

সংবাদদাতা, কালনা: স্ত্রী বাপেরবাড়ি থেকে ফিরে না আসায় মানসিক অবসাদে বুধবার কীটনাশক খেয়ে এক যুবক আত্মঘাতী হন। মৃতের নাম তাপস ক্ষেত্রপাল (৩৮)। তাঁর বাড়ি কালনা থানার হাটগাছা গ্রামে। পুলিশ একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করেছে।
বিশদ

চতুর্থীর দিনই খুলে যাচ্ছে আসানসোলের অধিকাংশ মণ্ডপ, প্রহর গুনছে শহরবাসী

সুখেন্দু পাল  আসানসোল, বিএনএ: ইতিমধ্যেই মণ্ডপে-মণ্ডপে এসে গিয়েছে প্রতিমা। প্রতিটি জায়গাতেই চলছে শেষ তুলির টান। মাঝে আর মাত্র একদিন। রবিবারের সন্ধ্যাতেই আসানসোলের অধিকাংশ বড় মণ্ডপের গেট খুলে দেওয়া হবে আমজনতার জন্য। তাই এখন আর নাওয়া খাওয়ার সময় নেই পুজো উদ্যোক্তাদের।
বিশদ

 সাম্প্রদায়িক সম্প্রীতিরক্ষার ডাক দিয়ে খড়্গপুরে তৃণমূলের মিছিল

 সংবাদদাতা, খড়্গপুর: সাম্প্রদায়িক সম্প্রীতির ডাক দিয়ে বৃহস্পতিবার মিছিল ও সভা করে তৃণমূল। সভা শেষে মানব বন্ধন করে এজেলায় সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুণ্ণ রাখার শপথ নেওয়া হয়। এদিন দুপুরে মোহনপুর থেকে কর্মী সমর্থকরা মিছিল করে খড়্গপুরের চৌরঙ্গি যান।
বিশদ

 কেশপুরে সন্দেহের বশে স্ত্রী ও দেড় বছরের মেয়েকে খুন, চাঞ্চল্য

 শীর্ষেন্দু দেবনাথ  কেশপুর, বিএনএ: সন্দেহের বশে স্ত্রী ও দেড় বছরের শিশুকন্যাকে ধারালো অস্ত্র দিয়ে খুন করল এক যুবক। বুধবার রাতে চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে কেশপুরের ইছাইপুরে। মৃতাদের নাম মানুয়ারা বিবি ওরফে ময়না(২০) ও তাঁর মেয়ে মুসকান খাতুন। ঘটনার পর পুলিশ এলাকায় পৌঁছায়।
বিশদ

তৃণমূল প্রভাবিত সরকারি কর্মচারী ফেডারেশনের রক্তদান শিবিরের অনুমতি দিল না জেলাপরিষদ

  বিএনএ, কৃষ্ণনগর: জেলা পরিষদ প্রাঙ্গণে তৃণমূল প্রভাবিত সরকারি কর্মচারী ফেডারেশনের রক্তদান শিবির ঘিরে বিতর্ক শুরু হয়েছে। যদিও ওই শিবিরের অনুমতি দেননি জেলা পরিষদের সভাধিপতি। অনুমতি না মেলায় আজ, শুক্রবারের রক্তদান শিবির বাতিল করা হয়েছে।
বিশদ

 দল ছুটি দিচ্ছে না, বহরমপুরে জানালেন মান্নান হোসেন

বিএনএ, বহরমপুর: আমি চাইলেও দল আমাকে ছুটি দিতে চাইছে না। বৃহস্পতিবার কংগ্রেস-সিপিএম পরিচালিত বহরমপুর পঞ্চায়েত সমিতির আটজন সদস্যের হাতে দলীয় পতাকা তুলে দেওয়ার পর একথা বলেন তৃণমূলের মুর্শিদাবাদ জেলা সভাপতি মান্নান হোসেন।
বিশদ

Pages: 12345

একনজরে
দীপ্তিমান মুখোপাধ্যায়, কলকাতা: কোথাও জ্বলে উঠেছে আলো। কোথাও চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। কোথাও আবার উদ্বোধনে দু’দিন দেরি থাকলেও প্রায় সম্পূর্ণ মণ্ডপ ও আলোকসজ্জা। লেকটাউন থেকে ...

 রাহুল দত্ত, কলকাতা: বেড়াতে গিয়ে হোটেল নয়, এবার ইচ্ছেডানায় ভর করে পর্যটকরা থাকতে পারবেন ভ্রাম্যমাণ অতিথিশালায়। এই বিলাসবহুল গোটা অতিথিশালাকে পর্যটকরা নিয়ে যেতে পারবেন পছন্দসই জায়গায়। যেখান থেকে দিব্যি দেখা যাবে নীল সমুদ্র বা পোড়ামাটির দেশ বিষ্ণুপুরকে। ...

চণ্ডীগড়, ২১ সেপ্টেম্বর: তদন্ত যত এগচ্ছে, ততই প্রকাশ্যে আসছে একাধিক চাঞ্চল্যকর তথ্য। আদালতের নির্দেশে ডেরা সাচা সৌদার সম্পত্তির হিসাব করতে গিয়ে চোখ কপালে উঠেছে তদন্তকারীদের। ...

ইসলামাবাদ, ২১ সেপ্টেম্বর (পিটিআই): পাকিস্তানে জেল খাটা এক ভারতীয় বন্দির মুক্তির দাবি জানাল নয়াদিল্লি। তাঁর নাম রফিক জাট। তিনি গুজরাতের বাসিন্দা। তবে, তাঁকে মুক্তির দাবি ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধুলাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে কর্মস্থলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৯: পাঞ্জাবের শহর কর্তারপুরে প্রয়াত গুরু নানক
১৭৯১: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের জন্ম
১৮৮৮: ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন প্রথম প্রকাশিত
১৯৩৯: প্রথম এভারেস্ট জয়ী মহিলা জুনকো তাবেইয়ের জন্ম
১৯৬৫: শেষ হল ভারত-পাকিস্তান যুদ্ধ। রাষ্ট্রসংঘের আহ্বানে সাড়া দিয়ে দু’দেশ যুদ্ধ বিরতি ঘোষণা করল
১৯৭০: লেখক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৮০: ইরান আক্রমণ করল ইরাক
১৯৯৫: নাগারকোভিল স্কুলে বোমা ফেলল শ্রীলঙ্কার বায়ুসেনা। মৃত্যু হয় ৩৪টি শিশুর। যাদের মধ্যে বেশিরভাগই তামিল
২০১১: ক্রিকেটার মনসুর আলি খান পতৌদির মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৫৩.৭০ টাকা ৬৫.৩৮ টাকা
পাউন্ড ৮৫.৬৮ টাকা ৮৮.৫৯ টাকা
ইউরো ৭৫.৩৩ টাকা ৭৭.৯৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন, ২২ সেপ্টেম্বর, শুক্রবার, দ্বিতীয়া, নক্ষত্র-চিত্রা দং ৪৭/৫২ রাত্রি ঘ ১২/৩৮, সূ উ ৫/২৮/৫০, অ ৫/৩০/১০, অমৃতযোগ দিবা ঘ ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ঘ ৬/১৯ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি, বারবেলা ঘ ৮/২৯ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ঘ ৮/৩০ গতে ১০/০ মধ্যে।
৫ আশ্বিন, ২২ সেপ্টেম্বর, শুক্রবার, দ্বিতীয়া, চিত্রানক্ষত্র, সূ উ ৫/২৭/২৪, অ ৫/৩১/২৪, অমৃতযোগ দিবা ঘ ৬/১৫/৪০ মধ্যে ও ৭/৩/৫৬-৯/২৮/৪৪ মধ্যে ও ১১/৫৩/৩২-২/৪৬/৩৬ মধ্যে ও ৩/৩৪/৫২-৫/১১/২৪ মধ্যে। রাত্রি ঘ ৬/১৭/৩৯-৯/২৩/২৫ মধ্যে ও ১১/৪২/৩৭-২/৪৮/১৩ মধ্যে ও ৩/৩৪/৩৭-৫/২৭/৪২ মধ্যে, বারবেলা ৮/২৮/২৪-৯/৫৮/৫৪, কালবেলা ৯/৫৮/৫৪-১১/২৯/২৪, কালরাত্রি ৮/৩০/২৪-৯/৫৯/৫৪ মধ্যে।
১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
বাঁকুড়া মেডিকেলের লিফটে কাজ করার সময় পড়ে গিয়ে শ্রমিকের মৃত্যু
বাঁকুড়া মেডিকেলের লেডিস হোস্টেলের লিফটে কাজ করার সময় পড়ে গিয়ে ...বিশদ

12:03:00 PM

থানের ভিওয়ান্ডিতে একটি আবাসনে আগুন

11:47:10 AM

আজ মুক্তি tap here

ইয়েতি অভিযান: সৃজিত মুখোপাধ্যায় ...বিশদ

11:37:01 AM

রাজস্থানের ঝালওয়ারে ২৭ নম্বর জাতীয় সড়কে স্কুলবাস দুর্ঘটনা, জখম ১২ পড়ুয়া

11:03:14 AM

ছত্তিশগড়ের বীজপুরে সড়ক দুর্ঘটনায় জখম ১৪ জন

10:56:00 AM

শহরে ট্রাফিকের হাল tap here
আজ, শুক্রবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের ...বিশদ

10:17:37 AM

বেঙ্গালুরুতে অপহৃত ইনকাম ট্যাক্স অফিসারের ছেলের মৃতদেহ উদ্ধার, গ্রেপ্তার ৬ অভিযুক্ত

10:15:00 AM