দক্ষিণবঙ্গ
 

চিটফান্ডের প্রতারণা নিয়ে কেস রুজু করে তদন্তের নির্দেশ

সংবাদদাতা, বর্ধমান: বেসরকারি অর্থলগ্নি সংস্থা অমৃত গ্রুপ অব কোম্পানিজ ও অমৃত প্রজেক্ট লিমিটেডের প্রতারণা নিয়ে কেস রুজু করে তদন্তের জন্য বর্ধমান থানার আইসিকে নির্দেশ দিল সিজেএম আদালত। বর্ধমান থানার হীরাগাছির বাসিন্দা উত্তম ঘরামি শুক্রবার সিজেএম আদালতে সংস্থাটির প্রতারণা নিয়ে মামলা দায়ের করেন। তাঁর অভিযোগ, চড়া সুদ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে বাজার থেকে টাকা তুলে অর্থ আত্মসাতের পর অফিস বন্ধ করে গা ঢাকা দিয়েছে তারা।
উত্তমের আইনজীবী অরবিন্দ সামন্ত বলেন, সংস্থাটির প্রতারণা নিয়ে থানায় অভিযোগ জানানো হয়। কিন্তু, থানা কোনও ব্যবস্থা নেয়নি। এসপিকে জানিয়েও ফল হয়নি। তাই, আদালতে মামলা করা হয়েছে। সংস্থাটির প্রতারণার জন্য বহু মানুষকে আত্মহত্যা করতে হবে। সিআইডি অথবা সিবিআইকে দিয়ে ঘটনার তদন্ত হওয়া উচিত। আদালতে সেই আরজি জানিয়েছি। পুলিশ অবশ্য অভিযোগ না নেওয়ার কথা অস্বীকার করেছে। বর্ধমান থানার এক অফিসার বলেন, এ ধরনের অভিযোগ জানাতে কেউ থানায় এসেছিলেন বলে মনে নেই। আদালত তদন্তের নির্দেশ দিলে অবশ্যই তা মানা হবে।
আদালতে উত্তম জানিয়েছেন, কলকাতার সৈয়দ আমির আলি অ্যাভিনিউয়ে সংস্থাটির অফিস। দরগা রোডেও সংস্থাটির একটি অফিস রয়েছে। ২০১০ সালে সংস্থার ডিরেক্টরদের কথায় বিশ্বাস করে তিনি সংস্থাটির বর্ধমান শাখায় এজেন্ট হিসাবে কাজে যোগ দেন। প্রায় ২০০জনের কাছ থেকে আমানত সংগ্রহ করে তিনি বর্ধমান শহরের মুচিপাড়ায় সংস্থাটির অফিসে জমা করেন। সংস্থার তরফে চড়া সুদ দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়। টাকা জমা দেওয়ার পর সংস্থার তরফে আমানতকারীদের শংসাপত্র দেওয়া হয়। ২০১৪ সালে সংস্থার কর্তারা অফিস বন্ধ করে গা ঢাকা দেন। সেই কারণে মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরও আমানতকারীরা তাঁদের জমানো টাকা ফেরত পাচ্ছেন না। বাজার থেকে সংস্থাটি প্রায় ৫০০ কোটি টাকা তুলেছে। সংস্থার তরফে আমানতকারীদের যে চেক দেওয়া হয় অ্যাকাউন্টে টাকা না থাকায় সেগুলি বাউন্স করে।
20th  May, 2017
মেয়ের উপর অত্যাচার সত্ত্বেও নীরব কেন, খতিয়ে দেখছে পুলিশ
পুরুলিয়ায় সেই শিশুকন্যার মায়ের ২দিনের পুলিশ হেপাজত 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়ার নদীয়াড়া গ্রামে নিজের শিশুকন্যাকে খুন, ষড়যন্ত্র ও প্রমাণ লোপাটের অভিযোগে ধৃত মাকে দু’দিনের পুলিশ হেপাজতের নির্দেশ দেন পুরুলিয়া জেলা আদালতের বিচারক। রবিবার ধৃত মঙ্গলা গোস্বামীকে জেলা আদালতে তোলা হয়।
বিশদ

রবিবারও আসানসোলে বাস চলল না, দুর্ভোগ অব্যাহত 

বিএনএ, আসানসোল: আমজনতার দুর্ভোগ বাড়িয়ে রবিবারও বাস চলল না আসানসোল মহকুমায়। এদিনও জনতাকে নির্ভর করতে হয়েছে অটোর উপর। অতিরিক্ত টাকা খরচ করেই আসানসোল, বরাকর, রানিগঞ্জ, জামুড়িয়ার বাসিন্দাদের যাতায়ত করতে হচ্ছে।
বিশদ

মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনে
দীঘা, মন্দারমণি ও তাজপুরের নিরাপত্তায় এবার আরও সিভিক ভলান্টিয়ার, বাজবে সাইরেন 

সংবাদদাতা, কাঁথি: মুখ্যমন্ত্রী মমতা ব঩ন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মেনে দীঘা, মন্দারমণি ও তাজপুর পর্যটন কেন্দ্রের সৈকতে পর্যটকদের স্বার্থে পুলিশি নিরাপত্তা ও নজরদারি ব্যবস্থা ঢেলে সাজাতে উদ্যোগী হল পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ। 
বিশদ

হাসপাতালে পরিকাঠামোর অভাবের অভিযোগ
বাঁকুড়ায় যাত্রীবোঝাই বাসের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, জখম ৪৫

বিএনএ, বাঁকুড়া: শনিবার সকালে ৬০নম্বর জাতীয় সড়কে যাত্রীবোঝাই বাসের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে বাসের চালক সহ মোট ৪৫জন যাত্রী জখম হয়েছেন। তাঁদের বাঁকুড়া সম্মিলনী মেডিকেল কলেজ হাসপাতালে ভরতি করা হয়েছে।
বিশদ

সতীপীঠ কঙ্কালীতলা জলমগ্ন
প্রবল বৃষ্টিতে বীরভূমের বহু এলাকা প্লাবিত, জলের তোড়ে ভেসে বালকের মৃত্যু, নিখোঁজ যুবতী

বিএনএ, সিউড়ি: বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত টানা বৃষ্টিপাতে বীরভূমে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। সাঁইথিয়া থানার কুরুমসা গ্রামে বক্রেশ্বর নদের ‘বান’ দেখতে গিয়ে জলের তোড়ে ভেসে এক বালকের মৃত্যু হয়েছে। অন্যদিকে, লাভপুরের শীতলগ্রামে কুয়ে নদীর জলে ভেসে যায় দুই বালক ও এক যুবতী। দুই বালককে উদ্ধার করা গেলেও যুবতী এখনও নিখোঁজ রয়েছে।
বিশদ

রাতভর বৃষ্টিতে পূর্ব মেদিনীপুরের বেশ কিছু এলাকা জলমগ্ন, ভেঙে পড়ল বাড়ি

 বিএনএ, তমলুক: শুক্রবার রাতভর প্রবল বৃষ্টি ও অমাবস্যা কোটালের ফলে পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন জায়গা জলমগ্ন হয়ে পড়ে। হলদিয়া পুরসভার বেশ কয়েকটি ওয়ার্ডের বহু বাড়ি ও রাস্তাঘাট জলমগ্ন হয়ে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ভেঙে পড়ে শতাধিক কাঁচা বাড়ি।
বিশদ

টানা বৃষ্টিতে জলমগ্ন পশ্চিম মেদিনীপুরের বিস্তীর্ণ এলাকা, ঘাটালে বন্ধ বাস চলাচল

সংবাদদাতা, খড়্গপুর, ঘাটাল ও ঝাড়গ্রাম: শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত একটানা বৃষ্টির জেরে পশ্চিম মেদিনীপুর জেলার বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়ে। ফলে বাসিন্দারা দুর্ভোগে পড়েন। মেদিনীপুর শহর, খড়্গপুর শহর, ঘাটাল, ঝাড়গ্রাম, ডেবরা, খড়্গপুর গ্রামীণ এলাকা, কেশপুর, আনন্দপুর, শালবনী সহ বহু জায়গার নিচু এলাকায় জল দাঁড়িয়ে যায়।
বিশদ

মুখ্যমন্ত্রীর নির্দেশে রেল ব্রিজ ও বাঁধ রক্ষায় ভাগীরথীর পাড় বাঁধানোর কাজ শুরু

বিএনএ, বহরমপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে মুর্শিদাবাদ শহরে ভাগীরথী নদীর থাবায় বিপন্ন নশিপুর রেল ব্রিজ ও বাঁধ বাঁচাতে ঝাপিয়ে পড়ল সেচ দপ্তর। নাইলনের জাল ও মাটির বস্তা দিয়ে জরুরি ভিত্তিতে নদীর পাড় ভাঙন রোধের কাজ শুরু হয়েছে।
বিশদ

দামোদর ও অজয় নদে জলস্তর বাড়ছে
নিম্নচাপের জেরে টানা বৃষ্টিতে চাষের জমি জলমগ্ন, নিকাশির সমস্যায় ভোগান্তি বর্ধমানেও

বিএনএ ও সংবাদদাতা, বর্ধমান: নিম্নচাপের জেরে টানা বৃষ্টিতে পূর্ব বর্ধমান জেলায় বিস্তীর্ণ জায়গায় চাষের জমিতে জল জমে গিয়েছে। পাশাপাশি নিকাশির সমস্যার কারণে শহরের বেশকিছু জায়গায় কোমর সমান জল দাঁড়িয়ে যায়। তবে দামোদর, অজয় এবং কুনুর নদীর জল বেড়ে যাওয়ায় অনেকেই বন্যার ভ্রূকুটির আশঙ্কা করছেন।
বিশদ

লাগাতার বৃষ্টির জেরে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে জনজীবন বিপর্যস্ত

বাংলা নিউজ এজেন্সি: লাগাতার বৃষ্টিতে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। তিন জায়গাতেই কখনো মুষলধারে আবার কখনো হালকা বৃষ্টিপাত হয়েছে। তার ফলে বহু এলাকা জলমগ্ন হয়ে পড়ে। বেশ কিছু রাস্তাও জলের তলায় চলে যায়। শুক্রবার সন্ধ্যা থেকেই বাঁকুড়ায় বৃষ্টি শুরু হয়। গভীর রাতে বৃষ্টির বেগ বাড়ে।
বিশদ

হোগলবেড়িয়ায় পিস্তলসহ গ্রেপ্তার যুবক

 সংবাদদাতা, তেহট্ট: শুক্রবার গভীর রাতে হোগলবেড়িয়া থানার চেচিনিয়া জল ট্যাঙ্কের কাছ থেকে অস্ত্র সহ এক যুবককে গ্রেপ্তার করল পুলিশ। ধৃতের নাম সুখেন মণ্ডল। তার বাড়ি ওই থানার কাছাড়িপাড়া গ্রামে। ধৃতের কাছ থেকে পুলিশ একটি দেশি পিস্তল ও এক রাউন্ড গুলি উদ্ধার করেছে।
বিশদ

Pages: 12345




একনজরে
 সংবাদদাতা, ঘাটাল: দুই দেশের খেলা দেখার জন্য ভিড় উপচে পড়ল দাসপুর-১ ব্লকের কলোড়াতে। শনিবার পশ্চিম মেদিনীপুর ফুটি অ্যাসোসিয়েশনের উদ্যোগে কলোড়া স্কুল ফুটবল মাঠে ভারতের জাতীয় ...

ইসলামাবাদ, ২২ জুলাই (পিটিআই): পানামা পেপার ফাঁস কেলেঙ্কারিতে শেষ পর্যন্ত গদি খোয়াতে হতে পারে নওয়াজ শরিফকে। এমন আশঙ্কায় শরিফের উত্তরসূরি হিসাবে বেছে নেওয়া হল তাঁর ভাইকেই। শাহবাজ শরিফ এখন পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী এবং নওয়াজের ছোট ভাই। তবে শাহবাজ শরিফ পাক ...

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ পুর বাসস্ট্যান্ড সংলগ্ন স্থানে গত ৯ জুলাই আদিবাসী নাবালিকাদের ধর্ষণ এবং ঘটনার প্রতিবাদে ১৪ জুলাই শহরে আদিবাসীদের তাণ্ডবের পর শনিবার রায়গঞ্জে এসে বৈঠক করলেন আদিবাসী উন্নয়নমন্ত্রী জেমস কুজুর। এদিন কর্ণজোড়ায় সার্কিট হাউসে এই বৈঠক হয়েছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২১ জুলাই শহিদ দিবসের সমাবেশে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের করা মন্তব্য নিয়ে ওঠা বিতর্কের ঝড় রাজ্যের গণ্ডি পেরিয়ে এবার জাতীয় স্তরে উঠে এল। নরেন্দ্র মোদির ব্যর্থতা তথা বিজেপি শাসিত রাজ্যগুলির অপশাসন নিয়ে শুক্রবার ধর্মতলার ঐতিহাসিক সমাবেশমঞ্চ থেকে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর স্বাস্থ্য নিয়ে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৭ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা দিবা ৩/১৬, পুনর্বসুনক্ষত্র দিবা ৯/৫৩, সূ উ ৫/৭/৫৭, অ ৬/১৮/৫, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/৩১ রাত্রি ৭/৪৫-৯/১১, বারবেলা ১০/৪-১/২২, কালরাত্রি ১/৪-২/২৬।
৬ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা ৩/৫২/৫৯, পুনর্বসুনক্ষত্র ১১/৫/৩৬, সূ উ ৫/৪/৫০, অ ৬/২০/৬, অমৃতযোগ দিবা ৫/৫৭/৫১-৯/২৯/৫৫, বারবেলা ১০/৩/৩-১১/৪২/২৮, কালবেলা ১১/৪২/২৮-১/২১/৫২, কালরাত্রি ১/৩/৪-২/২৩/৩৯।
 ২৮ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারতের জয়ের জন্য ২ ওভারে ১১ রান প্রয়োজন 

10:06:00 PM

ভারতের জয়ের জন্য ৬ ওভারে ৩১ রান প্রয়োজন 

09:47:31 PM

ভারত ১৪৫/৩ (৩৫ ওভার) 

09:08:03 PM

ভারত ১২০/২ (৩০ ওভার) 

08:45:54 PM

ভারত ৬৯/২ (২০ ওভারে)

08:10:29 PM

ভারত ৪৩/২ (১২ ওভারে)

07:41:49 PM