দক্ষিণবঙ্গ
 

চিটফান্ডের প্রতারণা নিয়ে কেস রুজু করে তদন্তের নির্দেশ

সংবাদদাতা, বর্ধমান: বেসরকারি অর্থলগ্নি সংস্থা অমৃত গ্রুপ অব কোম্পানিজ ও অমৃত প্রজেক্ট লিমিটেডের প্রতারণা নিয়ে কেস রুজু করে তদন্তের জন্য বর্ধমান থানার আইসিকে নির্দেশ দিল সিজেএম আদালত। বর্ধমান থানার হীরাগাছির বাসিন্দা উত্তম ঘরামি শুক্রবার সিজেএম আদালতে সংস্থাটির প্রতারণা নিয়ে মামলা দায়ের করেন। তাঁর অভিযোগ, চড়া সুদ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে বাজার থেকে টাকা তুলে অর্থ আত্মসাতের পর অফিস বন্ধ করে গা ঢাকা দিয়েছে তারা।
উত্তমের আইনজীবী অরবিন্দ সামন্ত বলেন, সংস্থাটির প্রতারণা নিয়ে থানায় অভিযোগ জানানো হয়। কিন্তু, থানা কোনও ব্যবস্থা নেয়নি। এসপিকে জানিয়েও ফল হয়নি। তাই, আদালতে মামলা করা হয়েছে। সংস্থাটির প্রতারণার জন্য বহু মানুষকে আত্মহত্যা করতে হবে। সিআইডি অথবা সিবিআইকে দিয়ে ঘটনার তদন্ত হওয়া উচিত। আদালতে সেই আরজি জানিয়েছি। পুলিশ অবশ্য অভিযোগ না নেওয়ার কথা অস্বীকার করেছে। বর্ধমান থানার এক অফিসার বলেন, এ ধরনের অভিযোগ জানাতে কেউ থানায় এসেছিলেন বলে মনে নেই। আদালত তদন্তের নির্দেশ দিলে অবশ্যই তা মানা হবে।
আদালতে উত্তম জানিয়েছেন, কলকাতার সৈয়দ আমির আলি অ্যাভিনিউয়ে সংস্থাটির অফিস। দরগা রোডেও সংস্থাটির একটি অফিস রয়েছে। ২০১০ সালে সংস্থার ডিরেক্টরদের কথায় বিশ্বাস করে তিনি সংস্থাটির বর্ধমান শাখায় এজেন্ট হিসাবে কাজে যোগ দেন। প্রায় ২০০জনের কাছ থেকে আমানত সংগ্রহ করে তিনি বর্ধমান শহরের মুচিপাড়ায় সংস্থাটির অফিসে জমা করেন। সংস্থার তরফে চড়া সুদ দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়। টাকা জমা দেওয়ার পর সংস্থার তরফে আমানতকারীদের শংসাপত্র দেওয়া হয়। ২০১৪ সালে সংস্থার কর্তারা অফিস বন্ধ করে গা ঢাকা দেন। সেই কারণে মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরও আমানতকারীরা তাঁদের জমানো টাকা ফেরত পাচ্ছেন না। বাজার থেকে সংস্থাটি প্রায় ৫০০ কোটি টাকা তুলেছে। সংস্থার তরফে আমানতকারীদের যে চেক দেওয়া হয় অ্যাকাউন্টে টাকা না থাকায় সেগুলি বাউন্স করে।
20th  May, 2017
 সৌদি আরবে কাজ করতে যাওয়া ভীমপুরের যুবকের মৃত্যু ঘিরে রহস্য

 বিএনএ,কৃষ্ণনগর: সৌদি আরবে কাজ করতে গিয়ে ভীমপুর থানার আসাননগরের ত্রিপুরাপাড়ার এক শ্রমিকের রহস্যজনকভাবে মৃত্যু হয়েছে। শ্রমিকের নাম শংকর সরকার(১৬)। তাঁর পরিবারের বক্তব্য, প্রকৃতিক দুর্যোগে শংকর দেওয়াল চাপা পড়ে মারা গিয়েছেন বলা হচ্ছে। কিন্তু তা বিশ্বাস হচ্ছে না। মৃত্যুর ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত হোক।
বিশদ

 ভীমপুরে উদ্ধার শিশু, মায়ের দাবিদার ৩জন, বিপাকে প্রশাসন

 বিএনএ, কৃষ্ণনগর: এক শিশু তিনজন ‘মা’! যা নিয়ে বিপাকে পুলিশ। ভীমপুরের মাঠপাড়া থেকে উদ্ধার হওয়া শিশুটির মা হওয়ার দাবি জানিয়েছেন তিনজন। ডিএনএ টেস্টের মাধ্যমে প্রকৃত মায়ের হাতে শিশুটিকে তুলে দেওয়া হবে বলে জেলা শিশু কল্যাণ সমিতির কর্তারা জানিয়েছেন। দু’বছর আগে চাপড়া থানার বাঙালঝি এলাকার হাজু শেখের এক বছরের ছেলে সামিম শেখ অপহৃত হয়।
বিশদ

 আইসিএসইতে তৃতীয় বীরভূমের তিয়াস রাজনীতিতে আসতে চায়

 বিএনএ, সিউড়ি: মাধ্যমিকের পর এবার আইসিএসই বোর্ডের পরীক্ষাতেও মেধা তালিকায় স্থান করে নিল বীরভূমের পরীক্ষার্থী। সোমবার প্রকাশিত হয় আইসিএসই বোর্ডের দশম শ্রেণির পরীক্ষার ফলাফল। সেখানে বোলপুরের সেন্ট টেরেসা স্কুলের তিয়াস সাউ মেধা তালিকায় তৃতীয় স্থান দখল করেছে।
বিশদ

 শান্তিপুরে ষষ্ঠ শ্রেণির ছাত্রীর শ্লীলতাহানি, ধৃত গৃহশিক্ষক

 বিএনএ, কৃষ্ণনগর: ষষ্ঠ শ্রেণির ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে রবিবার রাতে এক গৃহ শিক্ষককে গ্রেপ্তার করল শান্তিপুর থানার পুলিশ। ধৃতের নাম মধু শেখ। তিনি স্থানীয় একটি বিদ্যালয়ের পার্শ্বশিক্ষকও। শান্তিপুর থানার পুলিশ জানিয়েছে, অভিযুক্ত গৃহ শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে।
বিশদ

 এগরা মহকুমা হাসপাতালে বিক্ষোভ যুব তৃণমূলের

 সংবাদদাতা, কাঁথি: এগরা মহকুমা হাসপাতালে বেআইনিভাবে কর্মী নিয়োগ সহ একাধিক অনিয়মের প্রতিবাদে সোমবার শহর যুব তৃণমূল কংগ্রেস সুপার অফিসে বিক্ষোভ দেখায়। বিক্ষোভকারীদের অভিযোগ, হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান এগরার বিধায়ক সমরেশ দাসকে অন্ধকারে রেখে বেআইনিভাবে নিয়োগ চলছে।
বিশদ

 টাকা আত্মসাতে ধৃত ব্যবসায়ীকে ফের হেপাজতে নিল ইবি

সংবাদদাতা, বর্ধমান: রাইস মিলের কয়েক কোটি টাকা আত্মসাতে ধৃত ব্যবসায়ী অনুপকুমার আগরওয়ালকে ফের নিজেদের হেপাজতে নিল রাজ্য দুর্নীতি দমন শাখা(ইবি)। রায়না থানার আহ্লাদিপুরের একটি রাইস মিলের অর্থ আত্মসাতের মামলায় সোমবার তাকে বর্ধমান সিজেএম আদালতে পেশ করা হয়।
বিশদ

 পর্বতারোহী পরেশ নাথকে শেষ শ্রদ্ধা জানাতে প্রস্তত দুর্গাপুরবাসী, আর্থিক সংকটে পরিবার

 বিএনএ, আসানসোল: স্বামী শেষবারের মতো ঘরে ফিরছে ভেবে কিছুটা হলেও স্বস্তি ফিরেছে এভারেস্ট অভিযানে গিয়ে মৃত পরেশ নাথের স্ত্রী সবিতার। কিন্তু, ভবিষ্যৎ চলবে কীভাবে সে চিন্তায় তাঁর রাতের ঘুম চলে গিয়েছে। প্রথম দিকে অনেকেই আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিল। কিন্তু, সেই ভাঁড়ারও শূন্যের পথে। ছেলে পঞ্চম শ্রেণিতে পড়াশুনা করে।
বিশদ

 নিতুড়িয়ায় পণের দাবিতে বধূকে পুড়িয়ে মারার অভিযোগ, গ্রেপ্তার স্বামী ও শাশুড়ি

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়ার নিতুড়িয়াতে পণের দাবিতে গৃহবধূকে আগুনে পুড়িয়ে খুন করার অভিযোগ উঠল স্বামী সহ শ্বশুরবাড়ির লোকেদের বিরুদ্ধে। মৃতার নাম মিঙ্কু চট্টোপাধ্যায়(২৪)। রবিবার রাতে এবিষয়ে লিখিত অভিযোগ করেন মৃতার পরিবার। অভিযোগের ভিত্তিতে এদিন মৃতার স্বামী মানিক চট্টোপাধ্যায় এবং শাশুড়ি সাধনা চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করে পুলিশ।
বিশদ

বহরমপুর হাসপাতালের সুপার নিগৃহীত হয়ে বদলির আবেদন জানালেন

 বিএনএ, বহরমপুর: এবার তৃণমূল কংগ্রেস প্রভাবিত সরকারি কর্মচারী সংগঠনের হাতে নিগৃহীত হয়ে হোম ডিস্ট্রিক্টে বদলির আবেদন করলেন বহরমপুর মানসিক হাসপাতালের সুপার ডাঃ প্রশান্তকুমার চৌধুরি। সোমবার ঘটনার পরই তিনি স্বাস্থ্য ভবনের কাছে এই আবেদন জানিয়েছেন।
বিশদ

Pages: 12345




একনজরে
 মুম্বই, ২৯ মে (পিটিআই): শেয়ার বাজারের ঊর্ধ্বগতি চলছেই। এদিন মুম্বই শেয়ার বাজারের সূচক সেনসেক্স ৩১ হাজার ১০৯ পয়েন্টে শেষ হয়েছে। গত তিন দিন ধরেই সেনসেক্স ঊর্ধ্বমুখী। তিনদিনে ৮০০ পয়েন্টেরও বেশি উঠেছে সূচক। ...

নয়াদিল্লি, ২৯ মে (পিটিআই): সাংবাদিক রাজদেও রঞ্জন হত্যা মামলায় আরজেডি নেতা সাহাবুদ্দিনকে হেপাজতে নিল সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সূত্রে জানানো হয়েছে, জিজ্ঞাসাবাদের জন্য সাহাবুদ্দিনকে এজেন্সির ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ কলকাতার নেতাজিনগরে তোলাবাজির অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতের নাম সুশান্ত মাহাত। অভিযোগ, সে নেতাজিনগর থানার ৮বি, নাকতলা রোডে গত ২৬ মে সকাল ১১টা নাগাদ একটি বহুতলে কাজ চলার সময় কলকাতা পুরসভার স্বীকৃত ‘প্লাম্বার’ নিলয় ...

সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়িতে এবছর মাধ্যমিক পরীক্ষায় ৭৫ শতাংশের বেশি নম্বর পাওয়া ছাত্রছাত্রীদের সংখ্যা অন্য বছরগুলির তুলনায় অনেকটাই বেশি বলে মধ্যশিক্ষা পর্ষদের উত্তরবঙ্গ আঞ্চলিক কার্যলয় সূত্রে জানা গিয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যাবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর স্বাস্থ্য ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৪৪: ইংরেজ লেখক আলেক্সজান্ডার পোপের মৃত্যু
১৭৭৮: ফ্রান্সের লেখক এবং দার্শনিক ভলতেয়ারের মৃত্যু
১৯১২: বিমান আবিষ্কারক উইলবার রাইটের মৃত্যু
১৯১৯: জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের প্রতিবাদে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘নাইট’ উপাধি ত্যাগ
১৯৪৫: অভিনেতা ধৃতিমান চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৫০: অভিনেতা পরেশ রাওয়ালের জন্ম
২০১৩: চিত্র পরিচালক ঋতুপর্ণ ঘোষের মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭০ টাকা ৬৫.৩৮ টাকা
পাউন্ড ৮১.৩৮ টাকা ৮৪.১৮ টাকা
ইউরো ৭০.৮৭ টাকা ৭৩.২৩ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৩৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৮৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা

দিন পঞ্জিকা

 ১৬ জ্যৈষ্ঠ, ৩০ মে, মঙ্গলবার, পঞ্চমী দিবা ৮/৪৭, পুষ্যানক্ষত্র দিবা ১১/৫৭, সূ উ ৪/৫৫/৪৯, অ ৬/১২/১৩, অমৃতযোগ দিবা ৭/৩৪ পুনঃ ৯/২১-১২/০ পুনঃ ৩/৩১-৪/২৫, বারবেলা ৬/৩৬-৮/১৫ পুনঃ ১/১৩-২/৫৩, কালরাত্রি ৭/৩২-৮/৫৩।
১৫ জ্যৈষ্ঠ, ৩০ মে, মঙ্গলবার, পঞ্চমী ২/১৯/৫, পুষ্যানক্ষত্র অপরাহ্ণ ৫/২৮/৪৩, সূ উ ৪/৫৪/৪৫, অ ৬/১২/৩৬, অমৃতযোগ দিবা ৭/৩৪/১৯, ৯/২০/৪২-১২/০/১৬, ৩/৩৩/২-৪/২৬/১৩ রাত্রি ৬/৫৫/২৫, ১১/৫৫/৫-২/৩/৩১, বারবেলা ৬/৩৪/২৯-৮/১৪/১৩, কালবেলা ১/১৩/২৪-২/৫৩/৮, কালরাত্রি ৭/৩২/৫২-৮/৫৩/৮।
৩ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
চিকিৎসক হতে চায় উচ্চ মাধ্যমিকে তৃতীয় বাঁকুড়া জেলা স্কুলের সুরজিৎ লোহার 

10:54:51 AM

উচ্চ মাধ্যমিকে তৃতীয় (৯৭.৮%) শুভম সিংহ ও সুরজিৎ লোহার (বাঁকুড়া জেলা স্কুল) 

10:49:32 AM

উচ্চ মাধ্যমিকে প্রথম অর্চিষ্মাণ পানিগ্রাহি ( হুগলি কলেজিয়েট স্কুল) 

10:45:00 AM

উচ্চ মাধ্যমিকে দ্বিতীয় (৯৮.৪%) ময়াঙ্ক চট্টোপাধ্যায় (মাহেশ শ্রীরামকৃষ্ণ বিদ্যাভবন), উপমন্যু চক্রবর্তী (নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন) 

10:39:06 AM

সাফল্যের নিরিখে শীর্ষে পূর্ব মেদিনীপুর 

10:15:00 AM

সংসদের ওয়েবসাইটে এবার জেলাওয়াড়ি সেরাদের নাম ও স্কুলের নাম প্রকাশিত হবে 

10:13:00 AM






বিশেষ নিবন্ধ
এবারই প্রথম নয়, ’৯৯-এ কারগিল যুদ্ধেও পাক সেনারা নৃশংসতার নজির রেখেছিল
সীমান্তরক্ষায় অনেকদিন কাটানো পোড়খাওয়া এক ক্যাপ্টেন একদিন দার্শনিকের ঢঙে বললেন, আমরা এটুকুই বুঝি—যুদ্ধক্ষেত্রে জীবন মানে ...
 লালবাজার অভিযান: মমতার চালে বিজেপি মাত!
শুভা দত্ত: সিপিএমের নবান্ন অভিযানের ধাঁচে লালবাজার অভিযান করে রাজ্যবাসীকে চমকে দিতে চেয়েছিল রাজ্য বিজেপি। ...
 হুট বলতে ফুট কাটার অসুখ
 সৌম্য বন্দ্যোপাধ্যায়: আমার এক বন্ধু প্রায়ই ভারী অদ্ভুত অদ্ভুত কথা বলে। যেমন, জ্বর-জ্বালা, বুক ধড়ফড়ানি, ...
নদী তুমি কার
বিশ্বজিৎ মুখোপাধ্যায়: ১৯৪৭ সালে দ্বিখণ্ডিত স্বাধীনতা কেবলমাত্র মানুষকে ভাগ করেনি, প্রাকৃতিক সম্পদেও ভাঙনের সাতকাহন সূচিত ...
চীন, পাকিস্তান বেজিংয়ে ফাঁকা মাঠ পেয়ে গেল ভারতের কূটনৈতিক ভুলের কারণে
কুমারেশ চক্রবর্তী: মাত্র কিছু দিন আগে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি’র এক ভোটে ৯-১ ভোটে ...