দক্ষিণবঙ্গ
 

আড়াল থেকে মদত কিছু তৃণমূল নেতার?
জিটি রোডে উচ্ছেদের বিরুদ্ধে আন্দোলনে নবাবহাটের ব্যবসায়ীরা

বিএনএ, বর্ধমান: নবাবহাটে জিটি রোডের দু’ধারে উচ্ছেদের বিরুদ্ধে আন্দোলনে নামলেন স্থানীয় ব্যবসায়ীরা। বুধবার থেকে নবাবহাট প্রগতিশীল ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে বেশ কয়েকজন ক্ষুদ্র ও প্রান্তিক ব্যবসায়ী অনশনে বসেন। বৃহস্পতিবারও ওই কর্মসূচি চলে। যারফলে দু’দিন জেসিবি মেশিন নিয়ে উচ্ছেদ অভিযান বন্ধ রাখা হয়। এরআগে প্রশাসনের উদ্যোগে নবাবহাটের ওই দোকানদারদের সঙ্গে বৈঠক হলেও সমাধান বেরিয়ে আসেনি। কয়েকজন তৃণমূল নেতা পর্দার আড়াল থেকে নবাবহাটে জিটি রোডের দু’ধারে দোকানদারদের আন্দোলনে মদত দিচ্ছেন বলে জেলা প্রশাসনের আধিকারিকরা জানতে পেরেছেন।
নবাবহাট ব্যবসায়ী কল্যাণ সমিতির সম্পাদক শেখ সাদেক বলেন, উত্তরা বাসস্ট্যান্ড, হেলথ সিটি, রেঁনেসা টাউনশিপের জন্য এই এলাকার প্রচুর মানুষের জমি চলে গিয়েছে। জিটি রোডের দু’ধারে কোনওরকমে দোকানপাট চালিয়ে দিনগুজরান করছেন। এই অবস্থায় ফের উচ্ছেদের ফলে অনেকেই রুজি রোজগারহীন হয়ে পড়বেন। নবাবহাটে জিটি রোডের দু’ধারে পূর্ত দপ্তরের অনেকটাই জমি রয়েছে। পুরো জমি খালি করে দেওয়ার সিদ্ধান্তের বিরুদ্ধে আমরা। প্রয়োজন মতো জমি খালি করার পর দোকানদারদের যাতে বসতে দেওয়ার হয় তানিয়ে আবেদন করেছিলাম। কিন্তু, সেই আবেদনে কোনও সাড়া মেলেনি। গোটা বিষয়টি মুখ্যমন্ত্রী মমতা ব঩ন্দ্যোপাধ্যায়, মুকুল রায়, মন্ত্রী স্বপন দেবনাথ, জেলাশাসক, বর্ধমান উত্তরের বিধায়ক নিশীথ মালিককে লিখিতভাবে জানানো হয়েছে।
নবাবহাটে উচ্ছেদের বিরুদ্ধে প্রতিরোধ আসতে পেরে আঁচ পেয়ে গত ১২ মে জেলা প্রশাসন স্থানীয় ব্যবসায়ী ও দোকানদারদের সঙ্গে আলোচনায় বসেন। ব্যবসায়ীরা পূর্ত দপ্তরের কিছুটা জমি ছাড় দিয়ে উচ্ছেদ অভিযান চালানোর আবেদন জানান। যদিও প্রশাসন বিষয়টিতে গুরুত্ব দিতে চায়নি। বুধবার থেকে নবাবহাট থেকে পাঞ্জাবি মোড় পর্যন্ত জিটি রোডের দু’ধারে উচ্ছেদ অভিযান চালানোর কথা ছিল। কিন্তু, নবাবহাটে দোকানদাররা আন্দোলনে বসায় প্রশাসন জেসিবি চালানো আপাতত স্থগিদ রাখে।
এরআগে গত ১৩ মে পুলিশলাইন বাজারে উচ্ছেদের প্রতিবাদে সবজি ও মাছ দোকানদাররা জিটি রোড পাঁচ ঘণ্টা অবরোধ করেন। তারপর বর্ধমান সদর উত্তর মহকুমা শাসকের হস্তক্ষেপে জটিলতা কেটে যায়। উল্লাস থেকে বীরহাটা পর্যন্ত উচ্ছেদ অভিযান মোটামুটি সফল হলেও নবাবহাট থেকে পাঞ্জাবি মোড় পর্যন্ত উচ্ছেদ ঘিরে বেশ চাপে রয়েছে প্রশাসন। মহকুমা শাসক মুফতি শামিম শওকত বলেন, আমরা নবাবহাটের ব্যবসায়ীদের সঙ্গে আলোচনায় বসেছিলাম। ওদের বক্তব্য শুনেছি। নবাবহাট এলাকায় জিটি রোডের দু’ধারে কতটা পরিমাণ জায়গা লাগবে তা পূর্ত দপ্তরকে চিহ্নিত করতে বলা হয়েছে। সম্প্রসারণ ও সৌন্দর্যায়নের জন্য চিহ্নিত জমির বাইরে পূর্ত দপ্তরের জমি থাকলে সেক্ষেত্রে ব্যবসায়ীরা থাকতে পারবেন। তেমনটা না থাকলে সেক্ষেত্রে সম্ভব হবে না।
19th  May, 2017
সামশেরগঞ্জে ধৃত জালনোট কারবারিকে জেরা করছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা
সীমান্তবর্তী গ্রামে গোরু পাচার ও আগ্নেয়াস্ত্রের কারবার নিয়ন্ত্রণ করত জাফর

 বিএনএ, বহরমপুর: শুধু জালনোট নয়, পুলিশের হাতে গ্রেপ্তার এনআইএ’র মোস্ট ওয়ান্টেড জাফর শেখ মালদহের বাংলাদেশ সীমান্তবর্তী গ্রামে গোরু পাচার ও আগ্নেয়াস্ত্রের কারবার নিয়ন্ত্রণ করত। ধৃতের বিরুদ্ধে এমনই চাঞ্চল্যকর তথ্য হাতে পেয়েছে মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জ থানার পুলিশ ও গোয়েন্দারা।
বিশদ

 কাঁথিতে শব্দদূষণ বন্ধে পদক্ষেপ, পুলিশকে সংবর্ধনা

 সংবাদদাতা, কাঁথি: ডিজে সাউন্ডবক্স বন্ধে কড়া পদক্ষেপ নিয়েছে কাঁথি মহকুমা পুলিশ। সদ্য সমাপ্ত বিশ্বকর্মা পুজোয় মহকুমার বিভিন্ন থানার পুলিশ অভিযান চালিয়ে ১৮টি ডিজে সাউন্ডবক্স সহ যন্ত্রাংশ আটক করেছে।
বিশদ

 নলহাটিতে চোর সন্দেহে যুবককে বেঁধে গণপিটুনি

 সংবাদদাতা, রামপুরহাট: বৃহস্পতিবার সকালে নলহাটি স্টেশন সংলগ্ন এলাকায় চোর সন্দেহে এক যুবককে বেঁধে রেখে গণপিটুনি দিল বাসিন্দারা। পরে খবর পেয়ে এক সিভিক ভলান্টিয়ার এসে তাকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। পুলিশ জানিয়েছে, ওই যুবককে আটক করা হয়েছে।
বিশদ

অপহরণের এক মাস পর ঘাটাল থেকে উদ্ধার ভগবানপুরের গৃহবধূ

সংবাদদাতা, কাঁথি: ভগবানপুরের তেঠিবাড়ি গ্রামের অপহৃতা এক গৃহবধূকে এক মাস পর পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল থেকে উদ্ধার করল ভগবানপুর থানার পুলিশ। পাশাপাশি অপহরণকারী যুবককেও গ্রেপ্তার করা হয়েছে। অন্যদিকে, এগরার বৈঁচা গ্রামের এক অপহৃতা নাবালিকাকে উদ্ধার করল এগরা থানার পুলিশ।
বিশদ

পুজোয় ড্রোন ও সিসি ক্যামেরায় নজরদারি চালাবে পুলিশ
বহরমপুরে মণ্ডপে ‘শব্দ দানব’ ডিজে বাজানো নিষিদ্ধ করল পুলিশ

বিএনএ, বহরমপুর: বহরমপুরে পুজো মণ্ডপে ‘শব্দ দানব’ ডিজে বাজানো নিষিদ্ধ করা হল। শব্দ দূষণ রুখতে এই নির্দেশ জারি করেছে পুলিশ। একই সঙ্গে শহরের রাস্তায় বিজ্ঞাপনের বেআইনি ওভারহেড গেট ভেঙে দেওয়ারও পরিকল্পনা নিয়েছে পুলিশ। বৃহস্পতিবার পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকের পর একথা জানান পুলিশ সুপার মুকেশ কুমার।
বিশদ

কালনায় কীটনাশক খেয়ে আত্মঘাতী যুবক

সংবাদদাতা, কালনা: স্ত্রী বাপেরবাড়ি থেকে ফিরে না আসায় মানসিক অবসাদে বুধবার কীটনাশক খেয়ে এক যুবক আত্মঘাতী হন। মৃতের নাম তাপস ক্ষেত্রপাল (৩৮)। তাঁর বাড়ি কালনা থানার হাটগাছা গ্রামে। পুলিশ একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করেছে।
বিশদ

চতুর্থীর দিনই খুলে যাচ্ছে আসানসোলের অধিকাংশ মণ্ডপ, প্রহর গুনছে শহরবাসী

সুখেন্দু পাল  আসানসোল, বিএনএ: ইতিমধ্যেই মণ্ডপে-মণ্ডপে এসে গিয়েছে প্রতিমা। প্রতিটি জায়গাতেই চলছে শেষ তুলির টান। মাঝে আর মাত্র একদিন। রবিবারের সন্ধ্যাতেই আসানসোলের অধিকাংশ বড় মণ্ডপের গেট খুলে দেওয়া হবে আমজনতার জন্য। তাই এখন আর নাওয়া খাওয়ার সময় নেই পুজো উদ্যোক্তাদের।
বিশদ

 সাম্প্রদায়িক সম্প্রীতিরক্ষার ডাক দিয়ে খড়্গপুরে তৃণমূলের মিছিল

 সংবাদদাতা, খড়্গপুর: সাম্প্রদায়িক সম্প্রীতির ডাক দিয়ে বৃহস্পতিবার মিছিল ও সভা করে তৃণমূল। সভা শেষে মানব বন্ধন করে এজেলায় সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুণ্ণ রাখার শপথ নেওয়া হয়। এদিন দুপুরে মোহনপুর থেকে কর্মী সমর্থকরা মিছিল করে খড়্গপুরের চৌরঙ্গি যান।
বিশদ

 কেশপুরে সন্দেহের বশে স্ত্রী ও দেড় বছরের মেয়েকে খুন, চাঞ্চল্য

 শীর্ষেন্দু দেবনাথ  কেশপুর, বিএনএ: সন্দেহের বশে স্ত্রী ও দেড় বছরের শিশুকন্যাকে ধারালো অস্ত্র দিয়ে খুন করল এক যুবক। বুধবার রাতে চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে কেশপুরের ইছাইপুরে। মৃতাদের নাম মানুয়ারা বিবি ওরফে ময়না(২০) ও তাঁর মেয়ে মুসকান খাতুন। ঘটনার পর পুলিশ এলাকায় পৌঁছায়।
বিশদ

তৃণমূল প্রভাবিত সরকারি কর্মচারী ফেডারেশনের রক্তদান শিবিরের অনুমতি দিল না জেলাপরিষদ

  বিএনএ, কৃষ্ণনগর: জেলা পরিষদ প্রাঙ্গণে তৃণমূল প্রভাবিত সরকারি কর্মচারী ফেডারেশনের রক্তদান শিবির ঘিরে বিতর্ক শুরু হয়েছে। যদিও ওই শিবিরের অনুমতি দেননি জেলা পরিষদের সভাধিপতি। অনুমতি না মেলায় আজ, শুক্রবারের রক্তদান শিবির বাতিল করা হয়েছে।
বিশদ

 দল ছুটি দিচ্ছে না, বহরমপুরে জানালেন মান্নান হোসেন

বিএনএ, বহরমপুর: আমি চাইলেও দল আমাকে ছুটি দিতে চাইছে না। বৃহস্পতিবার কংগ্রেস-সিপিএম পরিচালিত বহরমপুর পঞ্চায়েত সমিতির আটজন সদস্যের হাতে দলীয় পতাকা তুলে দেওয়ার পর একথা বলেন তৃণমূলের মুর্শিদাবাদ জেলা সভাপতি মান্নান হোসেন।
বিশদ

Pages: 12345

একনজরে
 বিএনএ, কোচবিহার: কোচবিহারের বাসিন্দা দিব্যেন্দু সাহা চীনে অনুষ্ঠিত এশিয়ান মাস্টার্স অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় অংশ নেবেন। ২৪-২৮ অক্টোবর চীনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ১০০ মিটার, ২০০ মিটার দৌড় ও লংজাম্প ইভেন্টে তিনি অংশ নেবেন। তাঁর এই সুযোগকে ঘিরে জেলা ক্রীড়ামহল যথেষ্ট উচ্ছ্বসিত। ...

 রাহুল দত্ত, কলকাতা: বেড়াতে গিয়ে হোটেল নয়, এবার ইচ্ছেডানায় ভর করে পর্যটকরা থাকতে পারবেন ভ্রাম্যমাণ অতিথিশালায়। এই বিলাসবহুল গোটা অতিথিশালাকে পর্যটকরা নিয়ে যেতে পারবেন পছন্দসই জায়গায়। যেখান থেকে দিব্যি দেখা যাবে নীল সমুদ্র বা পোড়ামাটির দেশ বিষ্ণুপুরকে। ...

 মুম্বই, ২১ সেপ্টেম্বর (পিটিআই): টাটা সন্স-এর গায়ে এবার প্রাইভেট স্ট্যাম্প। বহিষ্কৃত চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির বিরোধিতা সত্ত্বেও প্রাইভেট লিমিটেড কোম্পানি হওয়ার জন্য বৃহস্পতিবার শেয়ার হোল্ডারদের সম্মতি ...

চণ্ডীগড়, ২১ সেপ্টেম্বর: তদন্ত যত এগচ্ছে, ততই প্রকাশ্যে আসছে একাধিক চাঞ্চল্যকর তথ্য। আদালতের নির্দেশে ডেরা সাচা সৌদার সম্পত্তির হিসাব করতে গিয়ে চোখ কপালে উঠেছে তদন্তকারীদের। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধুলাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে কর্মস্থলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৯: পাঞ্জাবের শহর কর্তারপুরে প্রয়াত গুরু নানক
১৭৯১: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের জন্ম
১৮৮৮: ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন প্রথম প্রকাশিত
১৯৩৯: প্রথম এভারেস্ট জয়ী মহিলা জুনকো তাবেইয়ের জন্ম
১৯৬৫: শেষ হল ভারত-পাকিস্তান যুদ্ধ। রাষ্ট্রসংঘের আহ্বানে সাড়া দিয়ে দু’দেশ যুদ্ধ বিরতি ঘোষণা করল
১৯৭০: লেখক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৮০: ইরান আক্রমণ করল ইরাক
১৯৯৫: নাগারকোভিল স্কুলে বোমা ফেলল শ্রীলঙ্কার বায়ুসেনা। মৃত্যু হয় ৩৪টি শিশুর। যাদের মধ্যে বেশিরভাগই তামিল
২০১১: ক্রিকেটার মনসুর আলি খান পতৌদির মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৫৩.৭০ টাকা ৬৫.৩৮ টাকা
পাউন্ড ৮৫.৬৮ টাকা ৮৮.৫৯ টাকা
ইউরো ৭৫.৩৩ টাকা ৭৭.৯৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন, ২২ সেপ্টেম্বর, শুক্রবার, দ্বিতীয়া, নক্ষত্র-চিত্রা দং ৪৭/৫২ রাত্রি ঘ ১২/৩৮, সূ উ ৫/২৮/৫০, অ ৫/৩০/১০, অমৃতযোগ দিবা ঘ ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ঘ ৬/১৯ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি, বারবেলা ঘ ৮/২৯ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ঘ ৮/৩০ গতে ১০/০ মধ্যে।
৫ আশ্বিন, ২২ সেপ্টেম্বর, শুক্রবার, দ্বিতীয়া, চিত্রানক্ষত্র, সূ উ ৫/২৭/২৪, অ ৫/৩১/২৪, অমৃতযোগ দিবা ঘ ৬/১৫/৪০ মধ্যে ও ৭/৩/৫৬-৯/২৮/৪৪ মধ্যে ও ১১/৫৩/৩২-২/৪৬/৩৬ মধ্যে ও ৩/৩৪/৫২-৫/১১/২৪ মধ্যে। রাত্রি ঘ ৬/১৭/৩৯-৯/২৩/২৫ মধ্যে ও ১১/৪২/৩৭-২/৪৮/১৩ মধ্যে ও ৩/৩৪/৩৭-৫/২৭/৪২ মধ্যে, বারবেলা ৮/২৮/২৪-৯/৫৮/৫৪, কালবেলা ৯/৫৮/৫৪-১১/২৯/২৪, কালরাত্রি ৮/৩০/২৪-৯/৫৯/৫৪ মধ্যে।
১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
থানের ভিওয়ান্ডিতে একটি আবাসনে আগুন

11:42:07 AM

আজ মুক্তি tap here

ইয়েতি অভিযান: সৃজিত মুখোপাধ্যায় ...বিশদ

11:37:01 AM

রাজস্থানের ঝালওয়ারে ২৭ নম্বর জাতীয় সড়কে স্কুলবাস দুর্ঘটনা, জখম ১২ পড়ুয়া

11:03:14 AM

ছত্তিশগড়ের বীজপুরে সড়ক দুর্ঘটনায় জখম ১৪ জন

10:56:00 AM

শহরে ট্রাফিকের হাল tap here
আজ, শুক্রবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের ...বিশদ

10:17:37 AM

বেঙ্গালুরুতে অপহৃত ইনকাম ট্যাক্স অফিসারের ছেলের মৃতদেহ উদ্ধার, গ্রেপ্তার ৬ অভিযুক্ত

10:15:00 AM

রায়ান ইন্টারন্যাশানাল স্কুলে ছাত্র খুন: জিজ্ঞাসাবাদের জন্য স্কুলের কর্ণধারকে তলব করল গুরুগ্রাম পুলিশ

10:12:00 AM