দক্ষিণবঙ্গ
 

শালবনীতে দুর্ঘটনায় ২ স্কুল পড়ুয়ার মৃত্যু, জখম ১১, আক্রান্ত আইসি

বিএনএ, মেদিনীপুর: বৃহস্পতিবার সকালে শালবনীর ভাদুতলায় একটি লরি অটোতে ধাক্কা মারলে দুই স্কুল পড়ুয়ার মৃত্যু হয়েছে ও অন্তত ১১জন ছাত্রছাত্রী জখম হয়েছে। অটোতে ১৩জন ছাত্রছাত্রী ছিল। প্রত্যেকেই জখম হয়। জখমদের মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে দু’জনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। মৃত ও জখম পড়ুয়ারা শালবনীর ভাদুতলা বিবেকানন্দ হাই স্কুলের পঞ্চম ও ষষ্ঠ শ্রেণির ছাত্রছাত্রী। জখমদের মধ্যে চারজনকে কলকাতায় রেফার করা হয়েছে। মৃত দুই পড়ুয়ার নাম সন্দীপ অধিকারি(১০), সোনিয়া সোরেন(১১)। প্রথমজন পঞ্চম শ্রেণির ছাত্র, অন্যজন ষষ্ঠ শ্রেণির ছাত্রী। এদিন ঘটনার পর উত্তেজিত জনতা পথ অবরোধ করে। ঘটনাস্থলে শালবনী পঞ্চায়েত সমিতির সভাপতি নেপাল সিংহ গেলে তাঁকে হেনস্তা করার পাশাপাশি তাঁর গাড়ি ভাঙচুর করা হয়। এরপর শালবনী থানার আইসি বিশ্বজিৎ সাহা এলাকায় পৌঁছালে ক্ষিপ্ত জনতা তাঁকে এবং এক এনভিএফ কর্মীকে রীতিমতো তাড়া করে মাটিতে ফেলে মারধর করে। লাথি মারে। দু’জনকেই মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভরতি করা হয়েছে।
জেলার পুলিশ সুপার ভারতী ঘোষ বলেন, লরিটির ডানদিকের চাকা ফেটে যাওয়ায় দুর্ঘটনা ঘটে। শালবনী থানার আইসি সেখানে গেলে তাঁকে মারধর করা হয়। আইসি যদি এরকম ঘটনার সম্মুখীন হন, তাহলে উদ্ধার কাজ কে করবে? পুলিশকে যারা মারধর করেছে, তাদের চিহ্নিত করে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, এদিন স্কুলে ইউনিট টেস্ট ছিল। কেরানিচটি, বাড়ুয়া, ভালুকখুনিয়া এলাকা থেকে ছাত্রছাত্রীরা ওই রুটের আটোটিতে ওঠে। বিপরীত দিক থেকে লরিটি দ্রুত গতিতে আসছিল। ভাদুতলার কয়েক মিটার দূরে নিয়ন্ত্রণ হারিয়ে লরিটি অটোতে ধাক্কা মারে। দু’টি গাড়িই উলটে যায়। এরপর স্থানীয় বাসিন্দারা উদ্ধারকাজে হাত লাগান। পরে পুলিশ ও দমকল আসে।
দুর্ঘটনার খবর পেয়ে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক গিরিশচন্দ্র বেরা, অতিরিক্ত জেলাশাসক(পঞ্চায়েত) মধুসূদন চট্টোপাধ্যায় প্রমুখ হাসপাতালে আসেন। জখমদের মধ্যে দু’জনের মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়তেই এলাকার মানুষজন জাতীয় সড়ক অবরোধে নামে। চেক পোস্ট বসানোর দাবি ওঠে। ঘটনাস্থলে এসে হেনস্তার শিকার হন পঞ্চায়েত সমিতির সভাপতি। শালবনী থানার আইসি পৌঁছালে তাঁকে মারধর করা হয়। ঠেলে মাটিতে ফেলে পেটায়। মারমুখী জনতার হাত থেকে বাঁচতে আইসি ছুটতে থাকেন। পরে বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে জাতীয় সড়কে যান চলাচল স্বাভাবিক করে।
21st  April, 2017
কঙ্কালীতলায় ১২১ কেজি কাঠ পুড়িয়ে মহাযজ্ঞ করলেন অনুব্রত 

সুমন তেওয়ারি, কঙ্কালীতলা, বিএনএ: এক কুইন্ট্যাল একুশ কেজি কাঠ, প্রায় ৫০ কেজি ঘি দিয়ে বিশ্বশান্তির উদ্দেশ্যে মহাযজ্ঞ করলেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। সঙ্গে ১১টি পাঁঠা বলি দেওয়া হল।
বিশদ

পূর্ব বর্ধমানে কালবৈশাখীতে বোরোচাষে ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে দেখলেন মুখ্যমন্ত্রীর কৃষি উপদেষ্টা 

বিএনএ, বর্ধমান: শনিবার মুখ্যমন্ত্রীর কৃষি উপদেষ্টা প্রদীপ মজুমদার বর্ধমান-১ এবং ভাতার ব্লকে কালবৈশাখীতে ক্ষতিগ্রস্ত বোরোচাষের জমি ঘুরে দেখলেন। তাঁর সঙ্গে কৃষি দপ্তরের জেলা উপ অধিকর্তা জগন্নাথ চট্টোপাধ্যায়, বর্ধমান-১ পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুণী দাসরজক, পঞ্চায়েত সমিতির পূর্ত স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ কাকলি তা, কৃষি স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ অনুপ মণ্ডল জেলা পরিষদ সদস্য নুরুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।
বিশদ

মুর্শিদাবাদের ৮টি পুরসভাকে নির্মল ঘোষণার উদ্যোগ 

বিএনএ, বহরমপুর: আগামী দেড় মাসের মধ্যে ঐতিহ্যবাহী মুর্শিদাবাদ জেলার আটটি পুরসভা এলাকাকে নির্মল ঘোষণা করার উদ্যোগ নেওয়া হয়েছে। শনিবার শৌচাগার নির্মাণের মাস্টার ট্রেনারদের প্রশিক্ষণ শিবিরের পর এমন উদ্যোগের একথা জানালেন জেলাশাসক শরদ দ্বিবেদী।
বিশদ

এগরার অপহৃতা নাবালিকা উদ্ধার, অভিযুক্ত বেপাত্তা

সংবাদদাতা, কাঁথি: এগরা থানার চোরপালিয়ার রাধাপুর গ্রামের অপহৃতা এক নাবালিকাকে উদ্ধার করল পুলিশ। শনিবার তাকে কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক তার গোপন জবানবন্দি রেকর্ড করেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ৫ এপ্রিল রাধাপুর গ্রামের ওই নাবালিকা বাড়ি থেকে টিউশন পড়তে বেরিয়ে নিখোঁজ হয়ে যায়।
বিশদ

জাল নিয়োগপত্র নিয়ে বর্ধমান বিশ্ববিদ্যালয়ে কাজে যোগ দিতে এসে ধৃত যুবক 

সংবাদদাতা, বর্ধমান: জাল নিয়োগপত্র নিয়ে বর্ধমান বিশ্ববিদ্যালয়ে কাজে যোগ দিতে এসে ধরা পড়ে গেল এক যুবক। তাকে ধরে বর্ধমান থানার পুলিশের হাতে তুলে দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
বিশদ

বীরভূম ও মুর্শিদাবাদে শিলাবৃষ্টি 

বিএনএ, বহরমপুর ও সংবাদদাতা, রামপুরহাট: শনিবার বীরভূমের সিউড়ি ও মুরারই এবং মুর্শিদাবাদের সাগরদিঘিতে কালবৈশাখীর সঙ্গে ব্যাপক শিলাবৃষ্টি হয়েছে। এরফলে দাবদাহ থেকে রেহাই মিললেও বোরো এবং সবজি চাষে ব্যাপক ক্ষয়ক্ষতির সম্ভাবনা রয়েছে।
বিশদ

বউভাতের দিনেই নববধূর আত্মহত্যার চেষ্টা নদীয়ায় 

সংবাদদাতা, তেহট্ট: বউভাতের দিন দুপুরেই শ্বশুরবাড়িতে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করলেন এক সদ্য বিবাহিতা। গুরুতর দগ্ধ অবস্থায় তাঁকে শক্তিনগর জেলা হাসপাতালে ভরতি করা হয়েছে। নদীয়ার ভীমপুরের কাঁকুরগাছির এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।
বিশদ

হলদিয়ায় স্ত্রীকে খুনের দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড 

সংবাদদাতা, হলদিয়া: পণের জন্য স্ত্রীকে খুনের দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল হলদিয়া মহকুমা আদালতের ফাস্ট ট্র্যাক কোর্ট। শনিবার বধূ হত্যার ঘটনায় এদিন আদালতে অভিযুক্তকে দু’টি সাজার নির্দেশ দেন বিচারক অসীমা পাল।
বিশদ

পশ্চিম মেদিনীপুরে মধ্যস্থতা সপ্তাহের মধ্যে ৯৭টি মামলার নিষ্পত্তি হল 

বিএনএ, মেদিনীপুর: মাত্র ৬দিনে প্রায় ৯৭টি মামলার নিষ্পত্তি হয়েছে। এর মধ্যে পাঁচ-ছ বছর কিংবা আট থেকে দশ বছর ধরে ঝুলে থাকা বেশ কিছু মামলার নিষ্পত্তি হচ্ছে কয়েক মিনিটেই। বেঁচে যাচ্ছে সময়, অর্থ, শ্রম।
বিশদ

Pages: 12345



একনজরে
অয়নকুমার দত্ত, আমেদাবাদ থেকে ফিরে: চপ-তেলে ভাজা ভেজেও মানুষ অন্নসংস্থান করতে পারেন। পশ্চিমবঙ্গে ‘চপ শিল্প’ নিয়ে যত তর্যাই চলুক না কেন, এদেশেরই অন্য এক রাজ্যে এই চপ-সিঙ্গারাই পালটে দিয়েছে বেশ কিছু জেল বন্দি মানুষের জীবন। ...

ঢাকা, ২৯ এপ্রিল: নিষিদ্ধ ঘোষিত নব্য জেএমবির চার শীর্ষ জঙ্গিকে ধরতেই একের পর এক জঙ্গিবিরোধী অভিযান চালিয়ে যাচ্ছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। এই চার জঙ্গি হল, পুরনো জেএমবি থেকে নব্য জেএমবিতে যোগ দেওয়া শীর্ষ নেতা সোহেল মাহফুজ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্যাংকের ম্যানেজার পরিচয় দিয়ে অ্যাকাউন্টের বিস্তারিত তথ্য জেনে ডেবিট কার্ডের মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ জানানোর দু’বছর বাদে একজনকে গ্রেপ্তার করল বিধাননগর সাইবার থানার পুলিশ। ...

বাংলা নিউজ এজেন্সি: শুক্রবার রাতের ঝড়বৃষ্টিতে কোচবিহারের মাথাভাঙা, সিতাই, দিনহাটা সহ বিভিন্ন জায়গা লন্ডভন্ড হয়ে গিয়েছে। এদিকে শনিবার সকালে মাদারিহাটের বন্ধ জয় বীরপাড়া চা বাগানে বাজ পড়ে একাদশ শ্রেণির এক ছাত্রীর মৃত্যু হয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আপনার মনে ধর্মভাব জাগ্রত হবে। কর্মপ্রার্থীরা কর্মের সুযোগ পাবেন। কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা হবে। অর্থ নিয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭০-ভারতীয় চলচ্চিত্রের জনক হিসাবে পরিচিত দাদাসাহেব ফালকের জন্ম।
১৯৪৫- জার্মানির চ্যান্সেলর এডলফ হিটলারের আত্মহত্যা।
১৯৮৭-ক্রিকেটার রোহিত শর্মার জন্ম।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪০ টাকা ৬৫.০৮ টাকা
পাউন্ড ৮১.৬৩ টাকা ৮৪.৪৪ টাকা
ইউরো ৬৮.৬৩ টাকা ৭১.১০ টাকা
29th  April, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৩৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৮৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৩১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা

দিন পঞ্জিকা

১৬ বৈশাখ, ৩০ এপ্রিল, রবিবার, পঞ্চমী রাত্রি ১২/৫০, মৃগশিরানক্ষত্র দিবা ৮/৩৩, সূ উ ৫/৮/৪৯, অ ৫/৫৮/৫৭, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/২৬ রাত্রি ৭/২৮-৮/৫৭, বারবেলা ৯/৫৮-১/১০, কালরাত্রি ১২/৫৮-২/২২।
১৬ বৈশাখ, ৩০ এপ্রিল, রবিবার, চতুর্থী ৮/২৭/০, মৃগশিরানক্ষত্র ১/১৯/৪২, সূ উ ৫/৮/৮, অ ৫/৫৯/৪, অমৃতযোগ দিবা ৫/৫৯/৩২-৯/২৫/৭, রাত্রি ৭/২৮/১৭-৮/৫৭/২৯, বারবেলা ৯/৫৭/১৪-১১/৩৩/৩৬, কালবেলা ১১/৩৩/৩৬-১/৯/৫৮, কালরাত্রি ১২/৫৭/১৪-২/২০/৫২। 
 ৩ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুপার ওভারে গুজরাত লায়ন্সকে হারাল মুম্বই ইন্ডিয়ান্স 

12:03:36 AM

আজ ঝড়বৃষ্টির সম্ভাবনা 
আজ, রবিবার শহরে কালবৈশাখীর ক্ষীণ আশা জুগিয়ে রাখল আবহাওয়া দপ্তর। তবে ঝড়বৃষ্টি হওয়ার ভালো সম্ভাবনা আছে উত্তরবঙ্গের জেলাগুলিতে এবং দক্ষিণবঙ্গের কয়েকটি এলাকায়। পূর্ব বিহারের উপর থাকা একটি ঘূর্ণাবর্ত রাজ্যে প্রচুর জলীয় বাষ্প ঢুকিয়েছে। তার প্রভাবে উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে বলে জানিয়েছেন আলিপুর আবহাওয়া দপ্তরের কর্তারা। তাঁরা বলেন, সমুদ্রপৃষ্ঠ থেকে দক্ষিণ-পশ্চিমা বায়ু উপর দিকে উঠে আসছে। এদিকে, বিহারের ঘূর্ণাবর্ত থেকে ছত্তিশগড় পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে, যার অবস্থান সমুদ্রপৃষ্ঠ থেকে ৯০০ মিটার উপরে।  

08:15:00 AM

সুপার ওভারে গুজরাত লায়ন্সকে জয়ের জন্য ১২ রানের টার্গেট দিল মুম্বই ইন্ডিয়ান্স 

29-04-2017 - 11:51:00 PM

মুম্বই ইন্ডিয়ান্স-গুজরাত লায়ন্স ম্যাচ সুপার ওভারে 

29-04-2017 - 11:38:42 PM

গুজরাত লায়ন্স ২০ ওভারে ১৫৩/৯ 

29-04-2017 - 09:40:01 PM

গুজরাত লায়ন্স ১০ ওভারে ৭০/৪ 

29-04-2017 - 08:52:29 PM






বিশেষ নিবন্ধ
ধ্রুবতারা ফুটবল, স্বপ্ন সরণিতে মিজোরাম
সৌম্য বন্দ্যোপাধ্যায়: এই লেখাটা যেদিন আপনি পড়ছেন, অর্থাৎ রোববার সেই দিনটা যখন শেষ হব হব ...
এত তাড়াতাড়ি ভোটের বাদ্যি বাজিয়ে দেওয়ার চেষ্টা কেন
শুভা দত্ত: সামনের বছর পঞ্চায়েত ভোট। সে ভোটের দিনক্ষণ এখনও ঠিক হয়নি। এবং তার আগে ...
  স্বল্প সঞ্চয় প্রকল্পে চরম দুরবস্থার জন্য দায়ী কিছু কর্পোরেট সংস্থার বিপুল অনাদায়ী ঋণ
 দেবনারায়ণ সরকার: ২০১৭-র ১ এপ্রিল থেকে প্রবীণদের জন্য ৫ বছরের সঞ্চয় প্রকল্পে থেকে শুরু করে ...
এই পুর নির্বাচনে পাহাড় থেকে সমতলে নতুন রাজনৈতিক সমীকরণের খোঁজ মিলবে
বিশ্বনাথ চক্রবর্তী: আগামী ১৪ মে রাজ্যের ৭টি পুরসভার ১৪৮টি ওয়ার্ডে ৩৮৫টি বুথে ভোটগ্রহণ হবে। এই ...
 বাজেট হাসপাতাল তৈরি দূরদর্শী সিদ্ধান্ত, আগামীদিনে অগ্রাধিকার পাক জেলাও
নিমাই দে: এমন একটা প্রতিযোগিতার বাজারে, যেখানে সরকার বেসরকারি প্রতিষ্ঠানের মৌচাকে ঢিল মারতে নামছে, সেখানে ...