দক্ষিণবঙ্গ
 

শালবনীতে দুর্ঘটনায় ২ স্কুল পড়ুয়ার মৃত্যু, জখম ১১, আক্রান্ত আইসি

বিএনএ, মেদিনীপুর: বৃহস্পতিবার সকালে শালবনীর ভাদুতলায় একটি লরি অটোতে ধাক্কা মারলে দুই স্কুল পড়ুয়ার মৃত্যু হয়েছে ও অন্তত ১১জন ছাত্রছাত্রী জখম হয়েছে। অটোতে ১৩জন ছাত্রছাত্রী ছিল। প্রত্যেকেই জখম হয়। জখমদের মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে দু’জনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। মৃত ও জখম পড়ুয়ারা শালবনীর ভাদুতলা বিবেকানন্দ হাই স্কুলের পঞ্চম ও ষষ্ঠ শ্রেণির ছাত্রছাত্রী। জখমদের মধ্যে চারজনকে কলকাতায় রেফার করা হয়েছে। মৃত দুই পড়ুয়ার নাম সন্দীপ অধিকারি(১০), সোনিয়া সোরেন(১১)। প্রথমজন পঞ্চম শ্রেণির ছাত্র, অন্যজন ষষ্ঠ শ্রেণির ছাত্রী। এদিন ঘটনার পর উত্তেজিত জনতা পথ অবরোধ করে। ঘটনাস্থলে শালবনী পঞ্চায়েত সমিতির সভাপতি নেপাল সিংহ গেলে তাঁকে হেনস্তা করার পাশাপাশি তাঁর গাড়ি ভাঙচুর করা হয়। এরপর শালবনী থানার আইসি বিশ্বজিৎ সাহা এলাকায় পৌঁছালে ক্ষিপ্ত জনতা তাঁকে এবং এক এনভিএফ কর্মীকে রীতিমতো তাড়া করে মাটিতে ফেলে মারধর করে। লাথি মারে। দু’জনকেই মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভরতি করা হয়েছে।
জেলার পুলিশ সুপার ভারতী ঘোষ বলেন, লরিটির ডানদিকের চাকা ফেটে যাওয়ায় দুর্ঘটনা ঘটে। শালবনী থানার আইসি সেখানে গেলে তাঁকে মারধর করা হয়। আইসি যদি এরকম ঘটনার সম্মুখীন হন, তাহলে উদ্ধার কাজ কে করবে? পুলিশকে যারা মারধর করেছে, তাদের চিহ্নিত করে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, এদিন স্কুলে ইউনিট টেস্ট ছিল। কেরানিচটি, বাড়ুয়া, ভালুকখুনিয়া এলাকা থেকে ছাত্রছাত্রীরা ওই রুটের আটোটিতে ওঠে। বিপরীত দিক থেকে লরিটি দ্রুত গতিতে আসছিল। ভাদুতলার কয়েক মিটার দূরে নিয়ন্ত্রণ হারিয়ে লরিটি অটোতে ধাক্কা মারে। দু’টি গাড়িই উলটে যায়। এরপর স্থানীয় বাসিন্দারা উদ্ধারকাজে হাত লাগান। পরে পুলিশ ও দমকল আসে।
দুর্ঘটনার খবর পেয়ে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক গিরিশচন্দ্র বেরা, অতিরিক্ত জেলাশাসক(পঞ্চায়েত) মধুসূদন চট্টোপাধ্যায় প্রমুখ হাসপাতালে আসেন। জখমদের মধ্যে দু’জনের মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়তেই এলাকার মানুষজন জাতীয় সড়ক অবরোধে নামে। চেক পোস্ট বসানোর দাবি ওঠে। ঘটনাস্থলে এসে হেনস্তার শিকার হন পঞ্চায়েত সমিতির সভাপতি। শালবনী থানার আইসি পৌঁছালে তাঁকে মারধর করা হয়। ঠেলে মাটিতে ফেলে পেটায়। মারমুখী জনতার হাত থেকে বাঁচতে আইসি ছুটতে থাকেন। পরে বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে জাতীয় সড়কে যান চলাচল স্বাভাবিক করে।
21st  April, 2017
ঘাটালে পুড়িয়ে খুনের ঘটনায় সান্ত্বনা দিতে মৃতদের বাড়িতে দেব

সংবাদদাতা, ঘাটাল: ঘাটালের সুন্দরপুরে তিনজনকে পুড়িয়ে মারার ঘটনায় অপরাধীদের গ্রেপ্তারের বিষয়ে প্রশাসন কোনওরকম ত্রুটি রাখবে না। বৃহস্পতিবার মৃতদের পরিবারকে সান্ত্বনা দিতে এসে এই আশ্বাস দেন ঘাটালের সংসদ সদস্য দীপক অধিকারি তথা অভিনেতা দেব। এদিন তিনি ঘাটাল থানার বলরামগড় হাই মাদ্রাসায় আয়োজিত এক ইফতার পার্টিতে যোগদান করতে এসেছিলেন।
বিশদ

স্বাস্থ্য দপ্তরের তলবে কেঁদে ফেলল ‘গোল্ড মেডেলিস্ট’ ডিগ্রিধারী ভুয়ো চিকিৎসক

 সংবাদদাতা, কাটোয়া: বৃহস্পতিবার কাটোয়া শহরের অভিযুক্ত দুই ভুয়ো ডাক্তারকে তলব করল কাটোয়া মহকুমা স্বাস্থ্য দপ্তর। এদিন বেলা ১১টা নাগাদ ‘এমডি গোল্ড মেডেলিস্ট ও গ্যাস্ট্রোএন্ট্রোলজিস্ট’ বলে অ্যালোপ্যাথি প্র্যাকটিস করা প্রিয়লাল শীল ও বিডিএস(এ) দন্ত চিকিৎসক হিসাবে প্র্যাকটিস করা বিশ্বজিৎ মজুমদার নামে ওই দুই ব্যক্তি কাটোয়ায় এসিএমওএইচের কাছে কাগজপত্র নিয়ে আসেন।
বিশদ

 ঘাটালে রাস্তা সংস্কারের দাবিতে ১০ কিলোমিটার পদযাত্রা

 সংবাদদাতা, ঘাটাল: রাস্তা সংস্কারের দাবিতে ১০ কিলোমিটার পদযাত্রা করলেন ঘাটাল মহকুমার মানুষ। বৃহস্পতিবার সকালে দাসপুর-২ ব্লকের রানিচকে ওই পদযাত্রার সূচনা হয়। দুপুরে ঘাটালের মহকুমা শাসককে ডেপুটেশন দেওয়ার পর ওই পদযাত্রার কর্মসূচি শেষ হয়।
বিশদ

ডিএনএ টেস্টের রিপোর্ট পেয়ে শিশুকন্যাকে মায়ের হাতে তুলে দিল প্রশাসন

 বিএনএ, কৃষ্ণনগর: অভাবের তাড়নায় কন্যাসন্তানকে মা অন্যের হাতে তুলে দিয়েছিলেন। দেড় বছর পর সেই সন্তানকেই আইনি প্রক্রিয়ায় ফিরে পেলেন মা। বৃহস্পতিবার নদীয়া জেলা শিশুকল্যাণ সমিতি মায়ের হাতে কন্যাশিশুকে তুলে দেয়। মেয়েকে কোলে নিয়ে মায়ের বক্তব্য, অভাব থাকুক। তবু মেয়ে আমার কাছেই থাকবে।
বিশদ

দুর্গাপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছাত্রের মৃত্যু

 সংবাদদাতা, দুর্গাপুর: বুধবার রাতে দুর্গাপুরে ইংরেজি মাধ্যম স্কুলের নবম শ্রেণির এক ছাত্রের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে। মৃত ছাত্রের নাম দেবজ্যোতি ঘোষ(১৫)। দুর্গাপুরের বেনাচিতির কমলপুর প্লটে তার বাড়ি। ওইদিন বিকালে দেবজ্যোতি বেনাচিতির গুরুদোয়ারা রোড এলাকায় একটি বাড়িতে টিউশন পড়তে যায়।
বিশদ

স্নান করতে গিয়ে অবৈধ বালিখাদে পড়ে ছাত্রের মৃত্যুতে উত্তাল সিউড়ি, তৃণমূল নেতাকে মার

 সুমন তেওয়ারি, রায়পুর, বিএনএ: নদীতে স্নান করতে গিয়ে অবৈধ বালিখাদে পড়ে ছাত্র মৃত্যুর ঘটনায় বৃহস্পতিবার উত্তাল হয়ে উঠল সিউড়ি থানার রায়পুর গ্রাম। বছর খানেক আগে একইভাবে স্থানীয় এক যুবকের প্রাণ যাওয়ায় এদিনের ঘটনায় ক্ষোভে ফেটে পড়েন এলাকাবাসী। দেহ উদ্ধার করতে গিয়ে ক্ষোভের মুখে পড়ে পুলিশ, নিগৃহীত হন তৃণমূলের অঞ্চল সভাপতিও। 
বিশদ

আসানসোলে সেচ দপ্তরের আলাদা ডিভিশন তৈরি হবে, জানালেন মন্ত্রী

বিএনএ, আসানসোল: আসানসোলে সেচ দপ্তরের আলাদা ডিভিশন তৈরি হবে। বৃহস্পতিবার দুর্গাপুরে বর্ষার আগে জেলার সেচ ব্যবস্থা নিয়ে বৈঠক করতে এসে এমনটাই ঘোষণা করেন রাজ্যের সেচমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, নতুন ডিভিশনের জন্য অনুমতি দেওয়া হয়েছে। নতুন জেলা হওয়ার কারণেই আলাদা ডিভিশন করা হচ্ছে।
বিশদ

নিতুড়িয়ায় বধূকে কুপ্রস্তাব, ইসিএল কর্মীর মুখে গোবর মাখিয়ে গণধোলাই, জুতোর মালা

 সংবাদদাতা, পুরুলিয়া: পুকুরে যাওয়ার সময় গৃহবধূকে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগে এক ইসিএল কর্মীর মুখে কাদা ও গোবর মাখিয়ে জুতোর মালা পরিয়ে গণধোলাই দিল গ্রামের মহিলারা। এমনকী, ওই অভিযুক্ত ব্যক্তিকে মারতে মারতে কখনো আবার চ্যাংদোলা করে পুরুলিয়া বরাকর রাস্তায় প্রায় ৫০০মিটার নিয়ে যান গ্রামের মহিলারা।
বিশদ

জাতীয় খাদ্য সুরক্ষা যোজনায় নাম না থাকা
বিপিএল ও অন্ত্যোদয় উপভোক্তাদের আগের মতো সুবিধা দিতে ফরম বিলি খাদ্য দপ্তরের

  বিএনএ, বর্ধমান: বিপিএল ও অন্ত্যোদয় কার্ড থাকা যেসব উপভোক্তার নাম জাতীয় খাদ্য সুরক্ষা যোজনার পরিবর্তে আরকেএসওয়াই-২ এর আওতায় চলে এসেছিলেন তাঁদের আগেরমতো সুযোগ সুবিধা দিতে নতুন ফরম বিলি করছে জেলা প্রশাসন। প্রতিটি পঞ্চায়েত ও পুরসভা থেকে ৮ নম্বর ফরম বিলি শুরু হয়েছে।
বিশদ

Pages: 12345




একনজরে
বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা দার্জিলিং: রাজ্য সরকার আলোচনার দরজা খুলে দিলেও গোর্খা জনমুক্তি মোর্চা তাদের অবস্থান থেকে সরে আসার কোনও ইঙ্গিত দিল না। বরং তাদের ...

 রাষ্ট্রসংঘ, ২২ জুন (পিটিআই): ‘সন্ত্রাসবাদের বিপুল অর্থ কোথা থেকে আসছে?’ রাষ্ট্রসংঘে পাকিস্তানের নাম না করে এই প্রশ্ন তুললেন ভারতের স্থায়ী প্রতিনিধি সৈয়দ আকবরউদ্দিন। বুধবার রাষ্ট্রসংঘের ...

 বিএনএ, বারাসত: কোটি কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠল হাবড়ার ‘আবাদ সোনাকানিয়া সমবায় কৃষি উন্নয়ন সমিতি লিমিটেডের’ ম্যানেজার ও ক্যাশিয়ারের বিরুদ্ধে। গ্রাহকদের দাবি, প্রায় চার ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেঙ্গল কেমিকেলের বেসরকারিকরণ প্রক্রিয়ায় বৃহস্পতিবার অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করল কলকাতা হাইকোর্ট। বিচারপতি দেবাংশু বসাকের নির্দেশ, ৩১ আগস্ট পর্যন্ত ওই বিক্রয় প্রক্রিয়া কার্যকর ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝ মধ্যে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৯৪৮: সাহিত্যিক নবারুণ ভট্টাচার্যের জন্ম
 ১৯৫২: অভিনেতা ও রাজনীতিক রাজ বব্বরের জন্ম
 ১৯৫৩: রাজনীতিক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যু
 ১৯৮০: বিমান দুর্ঘটনায় রাজনীতিক সঞ্জয় গান্ধীর মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭০ টাকা ৬৫.৩৮ টাকা
পাউন্ড ৮০.৪২ টাকা ৮৩.২০ টাকা
ইউরো ৭০.৮৭ টাকা ৭৩.৩৯ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা

দিন পঞ্জিকা

৮ আষাঢ়, ২৩ জুন, শুক্রবার, চতুর্দশী দিবা ১১/৫০, রোহিণীনক্ষত্র দিবা ৭/৪৯ পরে মৃগশিরা শেষ রাত্রি ৪/৪৯, সূ উ ৪/৫৭/৬, অ ৬/২০/১২, অমৃতযোগ দিবা ১২/৫-২/৪৫ রাত্রি ৮/২৮ পুনঃ ১২/৪৩-২/৫০ পুনঃ ৩/৩৩-উদয়াবধি, বারবেলা ৮/১৮-১১/৩৯, কালরাত্রি ৯/০-১০/১৯।
 ৮ আষাঢ়, ২৩ জুন, শুক্রবার, চতুর্দশী ১১/১০/৪৪, রোহিণীনক্ষত্র ৭/২৮/৫১, সূ উ ৪/৫৪/৪, অ ৬/২২/১৫, অমৃতযোগ দিবা ১২/৫/১৬-২/৪৬/৫৪, ৮/২৮/৪৮, ১২/৪১/৩১-২/৪৭/৫৩, ৩/৩০/০-৪/৫৪/২১, বারবেলা ৮/১৬/৭-৯/৫৭/৮, কালবেলা ৯/৫৭/৮-১১/৩৮/৯, কালরাত্রি ৯/০/১২-১০/১৯/১১।
২৭ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
  নাগরিক পরিষেবা দিতে ‘বন্ধু’ অ্যাপ চালু করল লালবাজার
 নাগরিকদের পরিষেবা দিতে কলকাতা পুলিশ ‘বন্ধু’ নামে একটি নয়া অ্যাপ চালু করল। এই অ্যাপের সাহায্যে মোবাইল, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্সের মতো ৩১টি সামগ্রী হারিয়ে গেলে স্মার্ট ফোন ব্যবহার করে ঘরে বসেই জেনারেল ডায়েরি করা যাবে। এরজন্য আর থানায় যেতে হবে না। আবার, এই অ্যাপে ‘প্যানিক’ বোতাম রয়েছে। বিপদের সময় কেউ এই বোতামে চাপ দিলে তা কলকাতা পুলিশের কন্ট্রোল রুমে ‘১০০-ডায়াল এ ফোন যাবে। এমনকী শহরের কোথায় পার্কিংলট ফাঁকা আছে, তাও জানা যাবে এই অ্যাপের সাহায্যে। আবার আপনার হারানো মোবাইল ফোন উদ্ধার হল কি না, তাও জানাবে এই অ্যাপ। গুগুল প্লে স্টোর থেকে এই অ্যাপ ডাডনলোড করা যাবে।

08:30:00 AM

 ইতিহাসে আজকের দিনে
  ১৯৪৮: সাহিত্যিক নবারুণ ভট্টাচার্যের জন্ম
 ১৯৫২: অভিনেতা ও রাজনীতিক রাজ বব্বরের জন্ম
 ১৯৫৩: রাজনীতিক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যু
 ১৯৮০: বিমান দুর্ঘটনায় রাজনীতিক সঞ্জয় গান্ধীর মৃত্যু

08:30:00 AM

  বাগনানে ফের ট্যারেন্টুলা আতঙ্ক
বাগনান থানার ঈশ্বরপুর, খালোড়সহ বিভিন্ন এলাকার মানুষ বিষাক্ত মাকড়সার আতঙ্কে তটস্থ। প্রায় প্রতিদিনই কোনও না কোনও গ্রামে কালো লোমযুক্ত লম্বা পাওয়ালা বড় বড় মাকড়সা দেখে অনেকেই ‘ট্যারেন্টুলা’ আতঙ্কে আতঙ্কিত। কয়েকদিন আগে ঈশ্বরপুর গ্রামের একটি বাড়ি থেকে এই মাকড়সা মারা হয়। সেটি বন দপ্তরের কাছেও পাঠানো হয়। এগুলি ট্যারেন্টুলা না হলেও বিষাক্ত মাকড়সা বলে বনদপ্তর সূত্রে বলা হয়েছে। বৃহস্পতিবার ভোরবেলা খালোড় গ্রামের স্বপন রায়ের বাড়ি থেকে এ ধরনের একটি মাকড়সা মারা হয়। এই মাকড়সা বনজঙ্গল থেকে এখন ঘরের বিছানায় চলে যাচ্ছে। বাচ্চাদের কামড়ালে বিপদের আশঙ্কা রয়েছে বলে স্থানীয় চিকিৎসকরাও মনে করছেন।

08:20:00 AM

মনের ভাব প্রকাশে এইচপি’র নোটবুক
পড়ুয়া থেকে শুরু করে পেশাদার বা চাকরিজীবী—মানুষের শিল্পীসত্তাকে উজ্জীবিত করতে দু’টি নোটবুক নিয়ে এল এইচপি। উইনডোজ ইংক ক্ষমতার নতুন কনভার্টেবল নোটবুকগুলি হল এইচপি প্যাভিলিয়ন X ৩৬০ এবং এইচপি স্পেকট্রা X ৩৬০। সংস্থা জানিয়েছে, এতে থাকছে সপ্তম জেনারেশনের প্রসেসর, আইপিএস ফুল এফএইচডি টাচস্ক্রিন ডিসপ্লে, চার জিবি পর্যন্ত এনভিডিয়া ডেডিকেটেড গ্রাফিক্স কার্ড। এছাড়াও থাকছে এইচপি অ্যাক্টিভ পেন, যা উইনডোজ ইংকের সাহায্যে মনের ভাব প্রকাশে সাহায্য করবে। এতে আঁকা যাবে, লেখা যাবে বা হাইলাইট করা যাবে কোনও লেখা। সংস্থাটি জানিয়েছে, এই নোটবুকগুলির দাম ৪০ হাজার ২৯০ টাকা থেকে ১ লক্ষ ১৫ হাজার ২৯০ টাকার মধ্যে।

08:07:00 AM

  ২০২৪ সালের মধ্যে জনসংখ্যার বিচারে চীনকে টপকাবে ভারত
মাত্র সাত বছরের মধ্যেই জনসংখ্যায় চীনকে টেক্কা দেবে ভারত। বুধবার রাষ্ট্রসংঘের তরফে প্রকাশিত এক রিপোর্টে এমনই কথা বলা হয়েছে। এই রিপোর্টে আরও বলা হয়েছে, ২০৫০ সালের আগেই মার্কিন যুক্তরাষ্ট্রকে টেক্কা দিয়ে জনসংখ্যার বিচারে তৃতীয় স্থানে উঠে আসতে চলেছে নাইজেরিয়া। ইকোনমিক অ্যান্ড সোশ্যাল অ্যাফেয়ার্স দপ্তরের জনসংখ্যা বিভাগ সূত্রে জানা গিয়েছে, বর্তমানে পৃথিবীর জনসংখ্যা প্রায় ৭৬০ কোটি। ২০৩০ সালের মধ্যে সেই সংখ্যা গিয়ে দাঁড়াবে ৮৬০ কোটিতে। ২০৫০ সালের মধ্যে তা ছুঁয়ে ফেলবে ৯৮০ কোটি এবং ২১০০ সালের মধ্যে বিশ্বের জনসংখ্যা দাঁড়াবে ১ হাজার ১২০ কোটিতে। ২৩৩টি দেশের থেকে জনসংখ্যা বিষয়ক তথ্য সংগ্রহ করে একথা জানিয়েছেন জনসংখ্যা বিভাগের ডিরেক্টর জন উইলমথ। তিনি আরও জানিয়েছেন, আফ্রিকার জনসংখ্যা দ্রুতহারে বাড়ছে। ২০৫০ সালের মধ্যে জনসংখ্যা যত বাড়বে, তার অর্ধেকটাই বাড়বে আফ্রিকায়। অপরদিকে, ইউরোপে জনসংখ্যা বৃদ্ধির হার ক্রমশ নিম্নগামী।

08:05:00 AM

 আজ ক. বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের অনার্সের ফল
আজ, শুক্রবার প্রকাশিত হতে চলেছে কলকাতা বিশ্ববিদ্যালয়ের পার্ট থ্রি’র বিএ, বিসএসসি এবং বিকমের অনার্স এবং মেজরের ফল। বৃহস্পতিবার পরীক্ষা নিয়ামক বিভাগের আধিকারিকরা জানিয়েছেন, এই পরীক্ষার ফলের দিকে বাড়তি গুরুত্ব দেওয়া হয়। কারণ, এরপর সবাই স্নাতকোত্তরে ভরতি হতে দেশ-বিদেশে আবেদন করে। তাই দ্রুত ফল প্রকাশের চেষ্টা করা হয়। এই পরীক্ষায় প্রায় ৫২ হাজার প্রার্থী পরীক্ষায় বসেছিলেন। তৃতীয় বর্ষের পরীক্ষা শুরু হয়েছিল ৪ এপ্রিল এবং শেষ হয় ১৭ এপ্রিল। তবে জেনারেলের ফল কবে প্রকাশিত হবে, তা এখনও ঠিক হয়নি বলেই খবর।

08:03:00 AM