দক্ষিণবঙ্গ
 

শালবনীতে দুর্ঘটনায় ২ স্কুল পড়ুয়ার মৃত্যু, জখম ১১, আক্রান্ত আইসি

বিএনএ, মেদিনীপুর: বৃহস্পতিবার সকালে শালবনীর ভাদুতলায় একটি লরি অটোতে ধাক্কা মারলে দুই স্কুল পড়ুয়ার মৃত্যু হয়েছে ও অন্তত ১১জন ছাত্রছাত্রী জখম হয়েছে। অটোতে ১৩জন ছাত্রছাত্রী ছিল। প্রত্যেকেই জখম হয়। জখমদের মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে দু’জনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। মৃত ও জখম পড়ুয়ারা শালবনীর ভাদুতলা বিবেকানন্দ হাই স্কুলের পঞ্চম ও ষষ্ঠ শ্রেণির ছাত্রছাত্রী। জখমদের মধ্যে চারজনকে কলকাতায় রেফার করা হয়েছে। মৃত দুই পড়ুয়ার নাম সন্দীপ অধিকারি(১০), সোনিয়া সোরেন(১১)। প্রথমজন পঞ্চম শ্রেণির ছাত্র, অন্যজন ষষ্ঠ শ্রেণির ছাত্রী। এদিন ঘটনার পর উত্তেজিত জনতা পথ অবরোধ করে। ঘটনাস্থলে শালবনী পঞ্চায়েত সমিতির সভাপতি নেপাল সিংহ গেলে তাঁকে হেনস্তা করার পাশাপাশি তাঁর গাড়ি ভাঙচুর করা হয়। এরপর শালবনী থানার আইসি বিশ্বজিৎ সাহা এলাকায় পৌঁছালে ক্ষিপ্ত জনতা তাঁকে এবং এক এনভিএফ কর্মীকে রীতিমতো তাড়া করে মাটিতে ফেলে মারধর করে। লাথি মারে। দু’জনকেই মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভরতি করা হয়েছে।
জেলার পুলিশ সুপার ভারতী ঘোষ বলেন, লরিটির ডানদিকের চাকা ফেটে যাওয়ায় দুর্ঘটনা ঘটে। শালবনী থানার আইসি সেখানে গেলে তাঁকে মারধর করা হয়। আইসি যদি এরকম ঘটনার সম্মুখীন হন, তাহলে উদ্ধার কাজ কে করবে? পুলিশকে যারা মারধর করেছে, তাদের চিহ্নিত করে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, এদিন স্কুলে ইউনিট টেস্ট ছিল। কেরানিচটি, বাড়ুয়া, ভালুকখুনিয়া এলাকা থেকে ছাত্রছাত্রীরা ওই রুটের আটোটিতে ওঠে। বিপরীত দিক থেকে লরিটি দ্রুত গতিতে আসছিল। ভাদুতলার কয়েক মিটার দূরে নিয়ন্ত্রণ হারিয়ে লরিটি অটোতে ধাক্কা মারে। দু’টি গাড়িই উলটে যায়। এরপর স্থানীয় বাসিন্দারা উদ্ধারকাজে হাত লাগান। পরে পুলিশ ও দমকল আসে।
দুর্ঘটনার খবর পেয়ে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক গিরিশচন্দ্র বেরা, অতিরিক্ত জেলাশাসক(পঞ্চায়েত) মধুসূদন চট্টোপাধ্যায় প্রমুখ হাসপাতালে আসেন। জখমদের মধ্যে দু’জনের মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়তেই এলাকার মানুষজন জাতীয় সড়ক অবরোধে নামে। চেক পোস্ট বসানোর দাবি ওঠে। ঘটনাস্থলে এসে হেনস্তার শিকার হন পঞ্চায়েত সমিতির সভাপতি। শালবনী থানার আইসি পৌঁছালে তাঁকে মারধর করা হয়। ঠেলে মাটিতে ফেলে পেটায়। মারমুখী জনতার হাত থেকে বাঁচতে আইসি ছুটতে থাকেন। পরে বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে জাতীয় সড়কে যান চলাচল স্বাভাবিক করে।
21st  April, 2017
বিশ্ব শৌচালয় দিবসে নির্মল স্বীকৃতি পেল সিউড়ি-২ ব্লক 

করছেন মানুষ। তারই স্বীকৃতি হিসেবে জেলার মধ্যে প্রথম নির্মল ব্লকের শিরোপা পেল। এদিন পুরন্দরপুরে দিনভর অনুষ্ঠানের মাধ্যমে দিনটি উদযাপন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলাশাসক পি মোহন গান্ধী, সভাধিপতি বিকাশ রায়চৌধুরী, সিউড়ি সদর মহকুমা শাসক কৌশিক সিনহা, ডিস্ট্রিক্ট সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্কের চেয়ারম্যান নুরুল ইসলাম ও বিডিও বিকাশ মজুমদার। এদিন সারা জীবন শৌচালয় ব্যবহার করার শপথও নেন এলাকার বাসিন্দারা। 
বিশদ

বহরমপুর শহরে সদ্যোজাত শিশুর দেহ উদ্ধার 

বিএনএ, বহরমপুর: বহরমপুর শহরের ধোপিঘাট এলাকা থেকে একটি সদ্যোজাত পুত্র সন্তানের মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। রবিবার দুপুরে ধোপিঘাট এলাকায় পুকুরের পাড়ে একটি প্যাকেটে ওই সদ্যোজাতের মৃতদেহ পড়ে ছিল। 
বিশদ

বর্ধমানে সরকারি কোষাগার থেকে চুরি যাওয়া আরও সাড়ে ৭ হাজার টাকা উদ্ধার 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমানে সরকারি কোষাগার ভবন থেকে চুরি হওয়া আরও সাড়ে ৭ হাজার টাকা উদ্ধার করল পুলিস। গত ১২ নভেম্বর চুরিতে জড়িত থাকার অভিযোগে কম্পিউন্টার সায়েন্সের ছাত্র বাবাই দে-কে বাঁকুড়ার এলআইসি মালপাড়ার বাড়ি থেকে পুলিস গ্রেপ্তার করে।  
বিশদ

ধৃত তিন পাচারকারীকে জেরা করে পুলিস জানতে পেরেছে
বাংলাদেশ থেকে মালদহ হয়ে নদী ও সড়ক পথে জালনোট ঢুকছে মুর্শিদাবাদে 

সুব্রত ধর, বহরমপুর, বিএনএ: বাংলাদেশ থেকে মালদহ হয়ে নদী ও সড়ক পথে জালনোট ঢুকছে মুর্শিদাবাদ জেলায়। বহরমপুর থেকে ধৃত তিন জালনোট পাচারকারীকে জেরা করে এমনই তথ্য জানতে পেরেছে পুলিস। অন্যদিকে, প্রতিবেশী রাজ্য ঝাড়খণ্ডের পাকুড় থানা এলাকায় জালনোট কারবারিরা ঘাঁটি গেড়েছে বলে জানা গিয়েছে। এ ব্যাপারে নিশ্চিত হতে পাকুড় থানার পুলিস তদন্তে নেমেছে। রবিবার সংশ্লিষ্ট থানার একটি দল এ ব্যাপারে খোঁজ খবর নিতে বহরমপুরে আসে। 
বিশদ

সারাটিতে মন্দির প্রতিষ্ঠা, জনজোয়ার 

বিএনএ, সারাটি(আরামবাগ): ঠাকুর রামকৃষ্ণ দেবের মামারবাড়ি আরামবাগের সারাটিতে রবিবার মন্দির প্রতিষ্ঠা করলেন বেলুড় মঠের অধ্যক্ষ স্বামী স্মরণানন্দজি মহারাজ। সেই উপলক্ষে এদিন সারাটিতে ব্যাপক ভক্ত সমাগমও হয়। পার্শ্ববর্তী এলাকার পাশাপাশি ভিন জেলা থেকেও এদিন ভক্তরা সেখানে ভিড় করেন। এদিন প্রায় ২০হাজার ভক্তকে প্রসাদও খাওয়ানো হয়।  
বিশদ

বীরভূমে আমি অনুব্রতর গুন্ডামির কাছে হেরেছি, বেলিয়াতোড়ে বললেন জয় 

সংবাদদাতা, বিষ্ণুপুর: ২০১৪-র লোকসভা ও ২০১৬-এর বিধানসভা ভোটে বীরভূমে দাঁড়িয়ে আমি তৃণমূলের কাছে হারিনি, অনুব্রত মণ্ডলের গুন্ডামির কাছে হেরেছি। রবিবার বাঁকুড়ার বেলিয়াতোড়ে দলীয় সভায় এই মন্তব্য করেন বিজেপি নেতা জয় বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, সেদিন অনুব্রতর গুন্ডামি মুখ বুজে সহ্য করেছি। 
বিশদ

মহিষাদলে জানালেন শুভেন্দু
খড়্গপুর স্টেশনের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বাড়তি সরকারি বাস চলবে 

সংবাদদাতা, হলদিয়া ও কাঁথি: খড়্গপুর স্টেশনে রেলের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত যাত্রীদের ভোগান্তি কমাতে বাড়তি সরকারি বাস চলবে বলে জানালেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। রবিবার মহিষাদলে একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের অনুষ্ঠানে গিয়ে শুভেন্দুবাবু সাংবাদিকদের বলেন, উত্তরবঙ্গে বন্যার সময় পরিবহণ দপ্তর দেড় মাস ধরে বাস চালিয়েছিল। খড়্গপুরে সমস্যা না মেটা পর্যন্ত পরিবহণ দপ্তর বাস চালাবে। শুভেন্দুবাবু বলেন, খড়্গপুরে ইন্টারলকিংয়ের কাজ চলায় সমস্যা হচ্ছে। তাই পাঁশকুড়া, বালিচক, মেদিনীপুরের সঙ্গে কলকাতার যোগাযোগের জন্য ৬৪টি এসবিএসটিসি বাস চালানো হচ্ছে। 
বিশদ

কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে ইন্ডোর পরিষেবা চালু 

সংবাদদাতা, কালনা: রবিবার থেকে কালনা সুপার স্পেশালিটি হাসপাতালের ইন্ডোর পরিষেবা চালু হল। তবে, সব বিভাগ নয়। সার্জারি ও অর্থপেডিক বিভাগের পরিষেবা চালু হয়েছে। ধাপে ধাপে কালনা হাসপাতাল থেকে সমস্ত বিভাগ সুপার স্পেশালিটি হাসপাতালে স্থানান্তরিত করা হবে বলে হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে। 
বিশদ

তৃণমূল-বিজেপি, উভয়ের বিকল্প আমরাই, মেদিনীপুরে বললেন সূর্যকান্ত 

বিএনএ, মেদিনীপুর: ভয়-ডর উড়িয়ে এগতে হবে। তৃণমূল, বিজেপি, উভয়ের বিকল্প আমরাই। রবিবার মেদিনীপুর শহরের স্পোটর্স কমপ্লেক্সে একটি সভায় যোগ দিয়ে সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র একথা বলেন। এদিন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকেও তিনি নাম না করে আক্রমণ করেন। 
বিশদ

নোট বাতিল ইস্যুতে পূর্বস্থলী-১ ব্লকে তৃণমূলের মিছিল 

বিএনএ, বর্ধমান: নোট বাতিলের বিরুদ্ধে রবিবার পূর্বস্থলী-১ ব্লকে পদযাত্রা করেন মন্ত্রী স্বপন দেবনাথ। ইতিমধ্যে বর্ধমান-১ ও ২, রায়না-১, গলসি-২ সহ বিভিন্ন ব্লকে ওই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। পঞ্চায়েত ভোটের আগে বিজেপি বিরোধী আবেগকে কাজে লাগাতে নোট বাতিল ইস্যুকে হাতিয়ার করে জেলা তৃণমূল কংগ্রেস। 
বিশদ

মূল পান্ডার খোঁজ চালাচ্ছে পুলিস
মুর্শিদাবাদ থেকে লোহার সামগ্রী পাচার চক্রের হদিশ  

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ জেলা থেকে লোহার সামগ্রী পাচার হচ্ছে পশ্চিম বর্ধমানের আসানসোলে। শনিবার ১০টন লোহার সামগ্রী সমেত দু’জনকে গ্রেপ্তার করার পর এমনই তথ্য হাতে পেয়েছে রঘুনাথগঞ্জ থানার পুলিস। ধৃতদের জেরা করে পুলিস লোহা পাচার চক্রের মূল পান্ডার নাম জানতে পেরেছে। 
বিশদ

আজ থেকে ঝাড়গ্রাম হাসপাতালে নতুন ইএনটি ওয়ার্ড চালু 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: আজ, সোমবার থেকে ঝাড়গ্রাম জেলা সুপার স্পেশালিটি হাসপাতালে নতুন ইএনটি ওয়ার্ড চালু হচ্ছে। এতদিন ইএনটি রোগীদের সার্জিক্যাল ওয়ার্ডে রাখা হত। হাসপাতাল সূত্রে খবর, সোমবার থেকে সুপার স্পেশালিটি হাসপাতালের চারতলায় একটি পুরুষ ইএনটি ওয়ার্ড ও একটি মহিলা ইএনটি ওয়ার্ড চালু হবে। দু’টি ওয়ার্ডে ১৮টি করে মোট ৩৬টি বেড থাকবে। ইএনটি রোগীদের পাশাপাশি চোখের অপারেশনের পর রোগীদের ওই ওয়ার্ডে রাখা হবে।  
বিশদ

পৃথক ঘটনায় কাঁথিতে ২জনের অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, কাঁথি: রবিবার পৃথক ঘটনায় কাঁথিতে দু’জনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। জানা গিয়েছে, কাঁথির দক্ষিণ একতারপুর গ্রামের স্বপন জানাকে(৬২) রবিবার সকালে বাড়ির পিছনে নিমগাছে ঝুলন্ত অবস্থায় দেখতে পাওয়া যায়। বাড়ির লোকজন তাঁকে উদ্ধার করে কাঁথি মহকুমা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। 
বিশদ

বর্ধমানে লরির ধাক্কায় মহিলার মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান থানার তেলিপুকুর এলাকায় লরির ধাক্কায় এক মহিলার মৃত্যু হয়েছে। মৃতার নাম ববিতা পাসওয়ান(৩২)। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার সকালে কৃষক সেতুর কাছে তাঁকে একটি লরি ধাক্কা মেরে পালায়। বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। 
বিশদ

Pages: 12345

একনজরে
কাবুল, ১৯ নভেম্বর (এপি): আফগানিস্তানের পশ্চিমে ফারা প্রদেশে পুলিশের একাধিক চেক পোস্টে হানা দিল তালিবান জঙ্গিরা। তালিবানের হানায় মৃত্যু হয়েছে ৬ জন পুলিশকর্মীর। শনিবার বিকালের ঘটনা। প্রাদেশিক সরকারের মুখপাত্র নাসের মেহরি বলেন, জঙ্গিদের আটজনের একটি দল ওই হামলা চালিয়েছে। এই ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ নভেম্বর: দেরিতে হলেও শেষমেশ ঘুম ভাঙল দিল্লির আম আদমি পার্টির (আপ) সরকারের। দূষণ ইস্যুতে বারবার জাতীয় পরিবেশ আদালত (এনজিটি) এবং সুপ্রিম কোর্ট নিযুক্ত গ্রিন বডি ইপিসিএ’র কাছ থেকে ধমক খেয়ে অবশেষে আজ দিল্লি সরকার ঘোষণা করল, ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডিমের দাম আকাশছোঁয়া। কমার নামগন্ধ নেই। সাত থেকে সাড়ে সাত টাকায় শহর ও শহরতলির বাজারে বিক্রি হচ্ছে পোলট্রির ডিম। এমন অবস্থায় রাজ্য ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজ্ঞানে এবছর নতুন পাঠ্যক্রম চালু হয়েছে আইসিএসই স্কুলগুলিতে। কিন্তু সেখানে নতুন বিষয়গুলি শিক্ষকরা কীভাবে পড়াবেন, তার জন্য প্রশিক্ষণ বা কর্মশালার প্রয়োজন রয়েছে। তবে সময়ের মধ্যে তা হয়ে ওঠেনি। তাই প্রযুক্তির মাধ্যমে সেই কাজ সেরে ফেলতে চাইছে কাউন্সিল। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধু লাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম।
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু।
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট।
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন উমরিগড় (২২৩)।  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
19th  November, 2017

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৯/৩৬, নক্ষত্র-জ্যেষ্ঠা রাত্রি ১২/৪৮, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৪, অমৃতযোগ দিবা ঘ ৭/২৩ মধ্যে পুনঃ ৮/৫০ গতে ১১/০ মধ্যে। রাত্রি ঘ ৭/২৬ গতে ১০/৬ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ঘ ৭/১৮ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ২/৫ গতে ৩/২৬ মধ্যে, কালরাত্রি ৯/৪৪ গতে ১১/২২ মধ্যে।
৩ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৭/৪২/২৮, জ্যেষ্ঠানক্ষত্র ১১/৫৫/৩৬, সূ উ ৫/৫৬/৫৮, অ ৪/৪৬/৫৮, অমৃতযোগ দিবা ৭/২৩/৩৮, ৮/৫০/১৮-১১/০/১৮ মধ্যে এবং রাত্রি ৭/২৪/৫৮-১০/৫৫/১৮, ২/২৫/৩৭-৩/১৮/১৮, বারবেলা ২/৪/২৮-৩/২৬/৪৩, কালবেলা ৭/১৮/১৩-৮/৩৯/২৮, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮। 
৩০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল: মুম্বই সিটি এফসিকে ২-০ গোলে হারাল বেঙ্গালুরু এফসি 

19-11-2017 - 10:01:17 PM

পিছোল ‘পদ্মাবতী’-র মুক্তির তারিখ, ১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে না সিনেমাটি

19-11-2017 - 04:14:46 PM

বিষ্ণুপুরের লালবাঁধ এলাকায় কিশোরীকে ধর্ষণ করে খুন, গ্রেপ্তার অভিযুক্ত

19-11-2017 - 04:10:28 PM

দুর্গাপুরে বৃদ্ধা খুনের ঘটনায় গ্রেপ্তার পরিচারিকা

19-11-2017 - 04:06:09 PM

উত্তর দিনাজপুরের হাসকুন্ডা এলাকায় পাওয়ার স্টেশনের জমি দখলকে ঘিরে সংঘর্ষ, জখম ২ পুলিশ কর্মী-সহ ৩ জন

19-11-2017 - 02:39:00 PM