দক্ষিণবঙ্গ
 

শালবনীতে দুর্ঘটনায় ২ স্কুল পড়ুয়ার মৃত্যু, জখম ১১, আক্রান্ত আইসি

বিএনএ, মেদিনীপুর: বৃহস্পতিবার সকালে শালবনীর ভাদুতলায় একটি লরি অটোতে ধাক্কা মারলে দুই স্কুল পড়ুয়ার মৃত্যু হয়েছে ও অন্তত ১১জন ছাত্রছাত্রী জখম হয়েছে। অটোতে ১৩জন ছাত্রছাত্রী ছিল। প্রত্যেকেই জখম হয়। জখমদের মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে দু’জনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। মৃত ও জখম পড়ুয়ারা শালবনীর ভাদুতলা বিবেকানন্দ হাই স্কুলের পঞ্চম ও ষষ্ঠ শ্রেণির ছাত্রছাত্রী। জখমদের মধ্যে চারজনকে কলকাতায় রেফার করা হয়েছে। মৃত দুই পড়ুয়ার নাম সন্দীপ অধিকারি(১০), সোনিয়া সোরেন(১১)। প্রথমজন পঞ্চম শ্রেণির ছাত্র, অন্যজন ষষ্ঠ শ্রেণির ছাত্রী। এদিন ঘটনার পর উত্তেজিত জনতা পথ অবরোধ করে। ঘটনাস্থলে শালবনী পঞ্চায়েত সমিতির সভাপতি নেপাল সিংহ গেলে তাঁকে হেনস্তা করার পাশাপাশি তাঁর গাড়ি ভাঙচুর করা হয়। এরপর শালবনী থানার আইসি বিশ্বজিৎ সাহা এলাকায় পৌঁছালে ক্ষিপ্ত জনতা তাঁকে এবং এক এনভিএফ কর্মীকে রীতিমতো তাড়া করে মাটিতে ফেলে মারধর করে। লাথি মারে। দু’জনকেই মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভরতি করা হয়েছে।
জেলার পুলিশ সুপার ভারতী ঘোষ বলেন, লরিটির ডানদিকের চাকা ফেটে যাওয়ায় দুর্ঘটনা ঘটে। শালবনী থানার আইসি সেখানে গেলে তাঁকে মারধর করা হয়। আইসি যদি এরকম ঘটনার সম্মুখীন হন, তাহলে উদ্ধার কাজ কে করবে? পুলিশকে যারা মারধর করেছে, তাদের চিহ্নিত করে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, এদিন স্কুলে ইউনিট টেস্ট ছিল। কেরানিচটি, বাড়ুয়া, ভালুকখুনিয়া এলাকা থেকে ছাত্রছাত্রীরা ওই রুটের আটোটিতে ওঠে। বিপরীত দিক থেকে লরিটি দ্রুত গতিতে আসছিল। ভাদুতলার কয়েক মিটার দূরে নিয়ন্ত্রণ হারিয়ে লরিটি অটোতে ধাক্কা মারে। দু’টি গাড়িই উলটে যায়। এরপর স্থানীয় বাসিন্দারা উদ্ধারকাজে হাত লাগান। পরে পুলিশ ও দমকল আসে।
দুর্ঘটনার খবর পেয়ে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক গিরিশচন্দ্র বেরা, অতিরিক্ত জেলাশাসক(পঞ্চায়েত) মধুসূদন চট্টোপাধ্যায় প্রমুখ হাসপাতালে আসেন। জখমদের মধ্যে দু’জনের মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়তেই এলাকার মানুষজন জাতীয় সড়ক অবরোধে নামে। চেক পোস্ট বসানোর দাবি ওঠে। ঘটনাস্থলে এসে হেনস্তার শিকার হন পঞ্চায়েত সমিতির সভাপতি। শালবনী থানার আইসি পৌঁছালে তাঁকে মারধর করা হয়। ঠেলে মাটিতে ফেলে পেটায়। মারমুখী জনতার হাত থেকে বাঁচতে আইসি ছুটতে থাকেন। পরে বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে জাতীয় সড়কে যান চলাচল স্বাভাবিক করে।
21st  April, 2017
প্রয়াত পরিজনদের আত্মার শান্তি কামনায় গয়া যাওয়ার পথে
বিহারের ডুমরিতে দুর্ঘটনায় আরামবাগ ও ঘাটালের ৫ জনের মৃত্যু, জখম ৪

বিএনএ, আরামবাগ ও সংবাদদাতা ঘাটাল: গয়া যাওয়ার পথে বিহারের ডুমরি থানা এলাকায় বুধবার ভোরে মর্মান্তিক দুর্ঘটনায় আরামবাগ ও ঘাটালের পাঁচজনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় এক শিশু সহ আরও চারজন জখম হয়েছেন। তাঁদের ডুমরির হাসপাতালে ভরতি করা হয়েছে।
বিশদ

মুখ্যমন্ত্রীর কড়া হুঁশিয়ারির পর নড়েচড়ে বসল বীরভূম পুলিশ
খয়রাশোলে অস্ত্রকারখানার মালিক গ্রেপ্তার, কাঁকরতলায় উদ্ধার ২০০টি তাজা বোমা

বিএনএ, সিউড়ি: মুখ্যমন্ত্রীর চূড়ান্ত হুঁশিয়ারির পর দিনই ঘুম ভাঙল পুলিশ প্রশাসনের। অবৈধ অস্ত্র কারখানার মালিককে গ্রেপ্তারের পাশাপাশি উদ্ধার করা হল প্রচুর বোমা। মঙ্গলবার দুপুরে মমতা বন্দ্যোপাধ্যায় জেলা ছাড়ার পরই বোমা, অস্ত্র উদ্ধার ও অভিযুক্তদের ধরতে চূড়ান্ত তৎপরতা দেখা যায় পুলিশের।
বিশদ

মেদিনীপুরের সার্কিট হাউসে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ রূপার

বিএনএ, মেদিনীপুর: মেদিনীপুরের সার্কিট হাউসে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ তুললেন বিজেপির সংসদ সদস্যা রূপা গঙ্গোপাধ্যায়। বিজেপির নেতা-কর্মীদের হেনস্তার অভিযোগও তোলেন তিনি। পুলিশের সঙ্গে এনিয়ে বচসাও বাধে তাঁর।
বিশদ

মুর্শিদাবাদ প্রশাসনকে তৃণমূলের ক্রীতদাস বলে কটাক্ষ অধীরের

 বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ জেলা প্রশাসন তৃণমূলের ক্রীতদাস। বুধবার বহরমপুরে প্রতিবাদ মিছিল করে একথা বলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি। এদিন দলের জেলা কার্যালয় থেকে কংগ্রেস মিছিল বের করে। মিছিলের নেতৃত্ব দেন প্রদেশ কংগ্রেস সভাপতি।
বিশদ

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের স্নাতকের ফল প্রকাশ, মার্কশিটে বার কোড

বিএনএ, মেদিনীপুর: জাল মার্কশিটের বাড়বাড়ন্ত ঠেকাতে একাধিক পদক্ষেপ নিল বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। মার্কশিটে বসানো হয়েছে বার কোড, সাধারণভাবে চোখে পড়বে না এমন বেশকিছু সাংকেতিক চিহ্নও রাখা হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দাবি, খুব সহজেই আসল-নকলের পার্থক্য বোঝা যাবে এতে।
বিশদ

গোপীবল্লভপুরে খুদে পড়ুয়াদের শিক্ষা সামগ্রী বিলি

 সংবাদদাতা, ঝাড়গ্রাম: গোপীবল্লভপুর থানার উদ্যোগে প্রত্যন্ত এলাকায় শুরু হয়েছে কোচিং সেন্টার। সেখানে প্রথম থেকে পঞ্চম শ্রেণির পড়ুয়াদের বিনামূল্যে পড়ানো হয়। বুধবার গোপীবল্লভপুর থানার করবনিয়াতে একটি কোচিং সেন্টারে ৬০জন খুদে পড়ুয়ার হাতে বইখাতা, পেন্সিল বাক্স, পেন্সিল সহ বিভিন্ন সামগ্রী তুলে দেয় গোপীবল্লভপুর থানার পুলিশ।
বিশদ

ফেরিঘাটে যাত্রী নিরাপত্তায় জোর, নদীয়া ও পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের বৈঠক

বিএনএ, বর্ধমান: কাটোয়া ও কালনা মহকুমার অন্তর্গত ভাগীরথী নদীর উপর ফেরিঘাটের নিরাপত্তা বাড়ানোর লক্ষ্যে বুধবার পূর্ব বর্ধমান ও নদীয়া জেলা প্রশাসনের আধিকারিকদের নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক হল।
বিশদ

রানাঘাটে কেন্দ্রীয় প্রকল্পে টাকা মেলার গুজবে পোস্টঅফিসে ভিড়, চাঞ্চল্য

 বিএনএ, কৃষ্ণনগর: কেন্দ্রীয় সরকারের তরফে মিলবে দু’লক্ষ টাকা। এই গুজবে বুধবার রানাঘাটের পোস্ট অফিসে ভিড় উপচে পড়ল আবেদনকারীদের। ভিড় নিয়ন্ত্রণ করতে পুলিশ নামাতে হয়েছে। রানাঘাটের মহকুমা শাসক প্রসেনজিৎ চক্রবর্তী বলেন, এটা গুজব। কেন্দ্রীয় সরকারের তরফে কাউকে দু’লক্ষ টাকা দেওয়া হচ্ছে না।
বিশদ

চাকরি পাইয়ে দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগে তৃণমূল নেতা গ্রেপ্তার

সংবাদদতা, ঝাড়গ্রাম: জুনিয়র কনস্টেবল পদে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগে এক তৃণমূল নেতাকে গ্রেপ্তার করল পুলিশ। মঙ্গলবার বিনপুর থানার দহিজুড়িতে তাঁকে গ্রেপ্তার করা হয়। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম দিলীপ প্রতিহার। তাঁর বাড়ি বিনপুর থানার হাড়দা গ্রাম পঞ্চায়েতের শিরিষবনি এলাকায়।
বিশদ

Pages: 12345




একনজরে
 কাঠমাণ্ডু, ২৪ মে (পিটিআই): রফা সূত্র মেনে নেপালের প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন পুষ্পকমল দহাল ওরফে প্রচণ্ড। জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময়ই তিনি ইস্তফা দেওয়ার ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেকের সংযোজিত এলাকার অন্তত হাজার পাঁচেক বাড়ি এবার করের আওতায় আসছে। এতদিন এইসব বাড়ির কোনও কর দিতে হত না। আগামী মাস থেকেই ...

সংবাদদাতা, কাঁথি: সিএবি এবং পূর্ব মেদিনীপুর ইউথ ক্রিকেট ডেভলপমেন্ট কমিটির যৌথ পরিচালনায় রামনগরের আরএসএ ময়দানে স্থায়ী ক্রিকেট কোচিং ক্যাম্প চালু হল। বুধবার এই ক্যাম্পের উদ্বোধন করলেন কাঁথির সংসদ সদস্য শিশির অধিকারি। শিশিরবাবু বলেন, ভালো ক্রিকেটার হতে হলে আধুনিক মানের প্রশিক্ষণ ...

 নয়াদিল্লি ও চেন্নাই, ২৪ মে (পিটিআই): কোনও রাজনীতি নয়! কিন্তু পনিরসেলভাম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করার পাঁচ দিনের মধ্যেই তাঁর বাসভবনে গিয়ে দেখা করলেন ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুপক্ষকে দুর্বলভাবে না নেওয়াই ভালো। ব্যবসায় সাফল্য। প্রেমে ব্যথা। বক্ষঃপীড়ায় কষ্ট। শিক্ষায় প্রত্যাশিত সাফল্য না ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৬: বিপ্লবী রাসবিহারী বসুর জন্ম
১৯৭২: পরিচালক করণ জোহরের জন্ম
২০০৫: অভিনেতা সুনীল দত্তের মৃত্যু
২০০৯: পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় আইলা আঘাত করল




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.১০ টাকা ৬৫.৭৮ টাকা
পাউন্ড ৮২.৮৫ টাকা ৮৫.৬৮ টাকা
ইউরো ৭১.৩১ টাকা ৭৩.৮৪ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯, ১৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭, ৬৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮, ১০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৯০০ টাকা

দিন পঞ্জিকা

১১ জ্যৈষ্ঠ, ২৫ মে, বৃহস্পতিবার, চতুদর্শী প্রাতঃ ৫/৮ পরে অমাবস্যা রাত্রি ১/১৪, কৃত্তিকানক্ষত্র রাত্রি ১২/১১, সূ উ ৪/৫৬/৪৯, অ ৬/১০/৩, অমৃতযোগ দিবা ৩/৩১-অস্তাবধি রাত্রি ৬/৫২-৯/২ পুনঃ ১১/৫৫-২/৪ পুনঃ ৩/৩১-উদয়াবধি, বারবেলা ২/৫১-অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩-১২/৫৪।

অমাবস্যার ব্রতোপবাস


১০ জ্যৈষ্ঠ, ২৫ মে, বৃহস্পতিবার, অমাবস্যা রাত্রি ১/৪২/৩০, কৃত্তিকানক্ষত্র রাত্রি ১২/৪৯/৪১, সূ উ ৪/৫৫/১৫, অ ৬/১০/৫৭, অমৃতযোগ দিবা ৩/৩১/৪৮-৬/১০/৫৭ রাত্রি ৬/৫৩/৫৪-৯/২/৪৬, ১১/৫৪/৩৫-২/৩/২৬, ৩/২৯/২১-৪/৫৫/৮, বারবেলা ৪/৩১/২৯-৬/১০/৫৭, কালবেলা ২/৫২/১-৪/৩১/২৯, কালরাত্রি ১১/৩৩/৬-১২/৫৩/৩৯।

অমাবস্যার ব্রতোপবাস

২৮ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
আগামী শনিবার ২৭ মে মাধ্যমিকের ফলপ্রকাশ

আগামী শনিবার ২৭ মে সকাল ৯ টায় এবছরের মাধ্যমিকের ফলপ্রকাশিত হবে। সকাল ১০ টা থেকে মার্কশিট বিলি করা হবে। পাশাপাশি পর্ষদের ওয়েবসাইটসহ বেশ কয়েকটি ওয়েবসাইট থেকেও এই ফল জানতে পারা যাবে।

04:06:17 PM

বিজেপি অফিসের ভিতরে ঢুকে মারধরের অভিযোগ পুলিশের বিরুদ্ধে
লালবাজার অভিযানের মাঝেই মুরলীধর সেন লেনে রাজ্য বিজেপির সদর দপ্তরে ঢুকে কর্মীদের মারধরের অভিযোগ পুলিশের বিরুদ্ধে। পালটা ইটবৃষ্টি করেন দলীয় কর্মীরা।

03:22:00 PM

ফের অতর্কিতে লালবাজারে ঢোকার চেষ্টা, ধৃত ৫ বিজেপি কর্মী 

03:04:02 PM

বিবি গাঙ্গুলি স্ট্রিটে যান চলাচল শুরু 

02:57:00 PM

প্রহৃত বিজেপি নেত্রী বীথিকা মণ্ডল 
বিজেপি'র লালবাজার অভিযানে গিয়ে পুলিশের মারে জখম হলেন বারাসতের প্রাক্তন ফরওয়ার্ড ব্লক বিধায়ক তথা বর্তমানে বিজেপি নেত্রী বীথিকা মণ্ডল। তাঁকে সেন্ট্রাল মেট্রো স্টেশনের ভিতরে ঢুকে মারধর করা হয় বলে অভিযোগ। 

02:48:37 PM

বেন্টিঙ্ক স্ট্রিটে আটক রাহুল সিনহা ও রূপা গঙ্গোপাধ্যায়

02:39:46 PM






বিশেষ নিবন্ধ
রোমান্টিক বিপ্লবের ৫০ বছর নকশালবাড়ি
অভিজিৎ দাশগুপ্ত: আগে কোনওদিন এই স্টেশনটা আমি দেখিনি। শহরের রাস্তা থেকে সরাসরি উঠে গিয়েছে ওভারব্রিজ। ...
 ভারতীয় সেনাবাহিনী ভালোভাবেই জানে কীভাবে শিক্ষা দেওয়া যায়
অরুণ রায়: পাকিস্তান আমাদের সৈন্যকে মেরেছে। তাই যুদ্ধ চাই। যুদ্ধ করেই পাকিস্তানকে উচিত শিক্ষা দেওয়া ...
লোকসভার ভোট যখনই হোক এবার
মমতাই হবেন মোদির প্রধান প্রতিদ্বন্দ্বী
হিমাংশু সিংহ : অধীরবাবুরা এতদিন রাজনীতি করছেন, এত দীর্ঘ সময় সংসদীয় রাজনীতির সঙ্গে যুক্ত এখনও ...
মমতা-সোনিয়া বৈঠক কি সিপিএমের চিন্তা বাড়িয়ে দিচ্ছে?
 শুভা দত্ত: কে বেশি বিজেপি বিরোধী? কে বেশি ধর্মনিরপেক্ষ? হিন্দু-মুসলমান সৌহার্দ সম্প্রীতি রক্ষার ব্যাপারে কে ...
  এত দেরি করলেন কেন পার্থবাবু?
 সৌম্য বন্দ্যোপাধ্যায়: কথায় বলে, বাঙালির ঝুঁটি ধরে না-ঝাঁকালে টনক নাকি নড়ে না। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ...