দক্ষিণবঙ্গ
 
 

 

শালবনীতে দুর্ঘটনায় ২ স্কুল পড়ুয়ার মৃত্যু, জখম ১১, আক্রান্ত আইসি

বিএনএ, মেদিনীপুর: বৃহস্পতিবার সকালে শালবনীর ভাদুতলায় একটি লরি অটোতে ধাক্কা মারলে দুই স্কুল পড়ুয়ার মৃত্যু হয়েছে ও অন্তত ১১জন ছাত্রছাত্রী জখম হয়েছে। অটোতে ১৩জন ছাত্রছাত্রী ছিল। প্রত্যেকেই জখম হয়। জখমদের মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে দু’জনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। মৃত ও জখম পড়ুয়ারা শালবনীর ভাদুতলা বিবেকানন্দ হাই স্কুলের পঞ্চম ও ষষ্ঠ শ্রেণির ছাত্রছাত্রী। জখমদের মধ্যে চারজনকে কলকাতায় রেফার করা হয়েছে। মৃত দুই পড়ুয়ার নাম সন্দীপ অধিকারি(১০), সোনিয়া সোরেন(১১)। প্রথমজন পঞ্চম শ্রেণির ছাত্র, অন্যজন ষষ্ঠ শ্রেণির ছাত্রী। এদিন ঘটনার পর উত্তেজিত জনতা পথ অবরোধ করে। ঘটনাস্থলে শালবনী পঞ্চায়েত সমিতির সভাপতি নেপাল সিংহ গেলে তাঁকে হেনস্তা করার পাশাপাশি তাঁর গাড়ি ভাঙচুর করা হয়। এরপর শালবনী থানার আইসি বিশ্বজিৎ সাহা এলাকায় পৌঁছালে ক্ষিপ্ত জনতা তাঁকে এবং এক এনভিএফ কর্মীকে রীতিমতো তাড়া করে মাটিতে ফেলে মারধর করে। লাথি মারে। দু’জনকেই মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভরতি করা হয়েছে।
জেলার পুলিশ সুপার ভারতী ঘোষ বলেন, লরিটির ডানদিকের চাকা ফেটে যাওয়ায় দুর্ঘটনা ঘটে। শালবনী থানার আইসি সেখানে গেলে তাঁকে মারধর করা হয়। আইসি যদি এরকম ঘটনার সম্মুখীন হন, তাহলে উদ্ধার কাজ কে করবে? পুলিশকে যারা মারধর করেছে, তাদের চিহ্নিত করে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, এদিন স্কুলে ইউনিট টেস্ট ছিল। কেরানিচটি, বাড়ুয়া, ভালুকখুনিয়া এলাকা থেকে ছাত্রছাত্রীরা ওই রুটের আটোটিতে ওঠে। বিপরীত দিক থেকে লরিটি দ্রুত গতিতে আসছিল। ভাদুতলার কয়েক মিটার দূরে নিয়ন্ত্রণ হারিয়ে লরিটি অটোতে ধাক্কা মারে। দু’টি গাড়িই উলটে যায়। এরপর স্থানীয় বাসিন্দারা উদ্ধারকাজে হাত লাগান। পরে পুলিশ ও দমকল আসে।
দুর্ঘটনার খবর পেয়ে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক গিরিশচন্দ্র বেরা, অতিরিক্ত জেলাশাসক(পঞ্চায়েত) মধুসূদন চট্টোপাধ্যায় প্রমুখ হাসপাতালে আসেন। জখমদের মধ্যে দু’জনের মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়তেই এলাকার মানুষজন জাতীয় সড়ক অবরোধে নামে। চেক পোস্ট বসানোর দাবি ওঠে। ঘটনাস্থলে এসে হেনস্তার শিকার হন পঞ্চায়েত সমিতির সভাপতি। শালবনী থানার আইসি পৌঁছালে তাঁকে মারধর করা হয়। ঠেলে মাটিতে ফেলে পেটায়। মারমুখী জনতার হাত থেকে বাঁচতে আইসি ছুটতে থাকেন। পরে বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে জাতীয় সড়কে যান চলাচল স্বাভাবিক করে।
21st  April, 2017
 কালনায় সরকারি প্রকল্পের কাজ খতিয়ে দেখলেন জেলাশাসক

 সংবাদদাতা, কালনা: ইন্দিরা আবাসন যোজনা, গীতাঞ্জলি প্রকল্প এবং গত আর্থিক বছরে প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পে টাকা নিয়ে বাড়ি তৈরি না করা উপভোক্তাদের বিরুদ্ধে মঙ্গলবার বৈঠকে মামলা করার নির্দেশ দিয়েছিলেন জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব। এরপরই বুধবার তিনি সরেজমিনে ব্লকের সরকারি উন্নয়ন ঘুরে দেখতে হাজির হন কালনা-২ ব্লকে।
বিশদ

ঝাড়গ্রাম জেলা হাসপাতালে নবজাতকদের জন্য আধার কেন্দ্র চালু

সংবাদদাতা, ঝাড়গ্রাম: রাজ্যের মধ্যে প্রথম ঝাড়গ্রাম জেলা হাসপাতালে নবজাতকদের জন্য চালু হল আধার কেন্দ্র। বুধবার সকালে হাসপাতালে এই আধার কেন্দ্রটির উদ্বোধন করেন অতিরিক্ত জেলাশাসক(সাধারণ) টি বালাসুব্রহ্মণিয়ম। অনুষ্ঠানে হাসপাতালের সুপার মলয় আদক সহ অনেকেই উপস্থিত ছিলেন।
বিশদ

 নিকাশি নালা তৈরি না করে ঠিকাদারকে টাকা পাইয়ে দেওয়ায় সরকারি ইঞ্জিনিয়ারের বিরুদ্ধে তছরুপের অভিযোগ

সংবাদদাতা, বর্ধমান: নিকাশি নালা তৈরির কথা ছিল ১৫০০মিটার। কিন্তু, তৈরি হয়েছে মাত্র ৮০০মিটার। আর সেই নালা তৈরির জন্য বরাদ্দ পুরো টাকাই ঠিকাদারকে পাইয়ে দেওয়ায় সংস্থারই এক সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারের বিরুদ্ধে সরকারি টাকা তছরুপের অভিযোগ এনেছেন পূর্ব বর্ধমানের অতিরিক্ত জেলাশাসক তথা বর্ধমান উন্নয়ন সংস্থার(বিডিএ) মুখ্য কার্যনির্বাহী আধিকারিক প্রবীর চট্টোপাধ্যায়।
বিশদ

বাঁকুড়ায় বালি মাফিয়াদের দৌরাত্ম্য অব্যাহত, ওন্দায় ২টি মেশিন ও ৩টি ট্রাক আটক

বিএনএ, বাঁকুড়া: মঙ্গলবার ওন্দার পর বুধবার খাতড়া মহকুমার একাধিক জায়গায় প্রশাসনের আধিকারিকরা অভিযান চালান। সারেঙ্গায় কংসাবতী নদীর খাদান থেকে দু’টি বালি তোলার মেশিন প্রশাসন আটক করেছে। বেআইনিভাবে বালি বহন করার জন্য একটি ট্রাক্টর ও ৩টি ট্রাকও আটক করা হয়েছে।
বিশদ

কর্তাদের ঘিরে বিক্ষোভ
নতুন রেললাইন পরীক্ষার দিনেই কাটোয়া- আহমদপুর শাখায় অবরোধ বাসিন্দাদের

সংবাদদাতা, কাটোয়া: কাটোয়া-আহমদপুর শাখায় রূপান্তর হওয়া ব্রডগেজ সিআরএসের দিনই বুধবার কেতুগ্রামের নবগ্রাম ও কাঁকুড়হল্ট স্টেশনের কাছে রেলের আধিকারিকরা গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়ল। রেলব্রিজের উপর দিয়ে যাতায়াতের একমাত্র রাস্তায় পাঁচিল তুলে দেওয়ার প্রতিবাদে এলাকার বাসিন্দারা ক্ষোভে ফেটে পড়েন।
বিশদ

 কালনায় জবরদখলকারীদের ২৯নভেম্বরের মধ্যে সরে যাওয়ার নির্দেশ

 সংবাদদাতা, কালনা: কালনা শহরের রাস্তার দু’ধার জবরদখলকারীদের ২৯নভেম্বরের মধ্যে সরে যাওয়ার নির্দেশ দিল মহকুমা প্রশাসন ও পুরসভা। বিশদ

বাবা মায়ের বিবাদে কাটা হয়েছে বিদ্যুতের সংযোগ, লণ্ঠনের আলোয় মাধ্যমিকের প্রস্তুতি নিচ্ছে বহরমপুরের হাসি

 বিএনএ, বহরমপুর: স্বামী-স্ত্রীর দাম্পত্য কলহের জেরে বিপাকে পড়েছে বহরমপুরের মাধ্যমিক পরীক্ষার্থী কিশোরী হাসি মণ্ডল। বাড়িতে বিদ্যুৎ না থাকায় সে লণ্ঠন জ্বালিয়ে বই পড়ে মাধ্যমিকের প্রস্তুতি নিচ্ছে। এখন তার টেস্ট পরীক্ষা চলছে। ইতিমধ্যে সে তিনটি বিষয়ের পরীক্ষা দিয়েছে। তার অভিযোগ, বাবা ও মায়ের ঝামেলার জেরে এমন বেকায়দায় পড়েছি।
বিশদ

ঝাড়গ্রামে পরীক্ষা চলাকালীন স্কুলের মাঠে সবলা মেলা শুরু হওয়ায় বিতর্ক

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম শহরের কুমুদ কুমারী ইনস্টিটিউশন স্কুল প্রাঙ্গণে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের টেস্ট পরীক্ষা চলাকালীন বুধবার সবলা মেলা শুরু হওয়ায় বির্তক দেখা দিয়েছে। গত ২০ নভেম্বর থেকে শুরু হয়েছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের টেস্ট পরীক্ষা। পরীক্ষা শেষ হবে ২৯ নভেম্বর। বুধবার সন্ধ্যায় ঝাড়গ্রাম জেলার প্রথম সবলা মেলার সূচনা হয়।
বিশদ

চা পাতার পেটিতে উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গে মাদক পাচার
মুর্শিদাবাদে প্রায় ৫ কুইন্টাল গাঁজা সহ গ্রেপ্তার ৪

 বিএনএ, বহরমপুর: প্রায় পাঁচ কুইন্টাল গাঁজা ভরতি চায়ের পেটি সমেত চারজনকে গ্রেপ্তার করল মুর্শিদাবাদ জেলা পুলিস। মঙ্গলবার রাতে পুলিস বহরমপুর থানার উত্তরপাড়া এবং সূতি থানার অজগরবাড়ি এলাকা থেকে গাঁজা ভরতি দু’টি মিনি ট্রাক আটক করে। দু’টি ট্রাক থেকে মোট ৪৭০কেজি গাঁজা উদ্ধার হয়েছে।
বিশদ

 ভগবানপুরের জুখিয়ায় প্রাথমিক বিদ্যালয়গুলির ক্রীড়া প্রতিযোগিতা

সংবাদদাতা, কাঁথি: বুধবার ভগবানপুর-২ ব্লকের জুখিয়া ফুটবল মাঠে অঞ্চলের প্রাথমিক বিদ্যালয় শিশু শিক্ষা কেন্দ্রগুলির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এদিনের এই প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে ২৫টি প্রাথমিক বিদ্যালয়ের শতাধিক প্রতিযোগী অংশ নেয়। এদিন প্রতিযোগিতার উদ্বোধন করেন জুখিয়া গ্রাম পঞ্চায়েতের প্রধান বর্ণালী মণ্ডল।
বিশদ

জাল পাসপোর্ট কাণ্ডে চাঞ্চল্যকর তথ্য পুলিসের হাতে
কলকাতা থেকে ভিডিও কল ও হোয়াটসঅ্যাপের মাধ্যমে জালিয়াতি চক্র নিয়ন্ত্রণ করত সুরজিৎ

সুব্রত ধর  বহরমপুর, বিএনএ: ভিডিও কল ও হোয়াটসঅ্যাপের মাধ্যমে জালিয়াতি চক্র নিয়ন্ত্রণ করত কলকাতার বাসিন্দা সুরজিৎ ঘোষ। পুলিস সূত্রে জানা গিয়েছে, ভারত ও বাংলাদেশের সীমান্তবর্তী গ্রামে ঘাঁটি গেড়ে থাকা ধুরপার্টির সঙ্গে সুরজিতের নিবিড় সম্পর্ক ছিল বলে মনে হচ্ছে।
বিশদ

 দুর্গাপুরে বিমাকর্তার খুনের ধরনের সঙ্গে পুরনো হত্যার মিল পাচ্ছেন তদন্তকারীরা

 বিএনএ, আসানসোল: দুর্গাপুরে পুলিস কর্ত্রীর বাবার খুনিদের সঙ্গে বিমা কর্তার হত্যাকারীদের খুনের ধরনের মিল পাচ্ছেন তদন্তকারীরা। উল্লেখ্য, তিন বছর আগে আসানসোলের এক মহিলা থানার ওসির বাবাকে সিটি সেন্টারের বাড়িতে ঢুকে খুন করা হয়েছিল। তাঁরও মাথায় ভারী কিছু দিয়ে আঘাত করা হয়।
বিশদ

মেডিক্যাল কলেজের হস্টেলে ডেঙ্গু, চিকুনগুনিয়া, ম্যালেরিয়ার থাবা
নানা সমস্যার সমাধানের দাবিতে অধ্যক্ষের অফিসের সামনে অনশন-অবস্থানে ডাক্তারি পড়ুয়ারা

বিএনএ, বর্ধমান: খোদ বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের হস্টেলে ডেঙ্গু, চিকুনগুনিয়া, ম্যালেরিয়া থাবা বসানো সত্ত্বেও কর্তৃপক্ষের হেলদোল না থাকায় বুধবার ছাত্র সংসদের সহ সাধারণ সম্পাদক শুভ চট্টোপাধ্যায় অধ্যক্ষের অফিসের সামনে অনশন বসেন। ২০১৪-’১৫ ব্যাচের ৮০-১০০ ছাত্রছাত্রী ওই ছাত্র নেতার পাশে দাঁড়াতে অবস্থান কর্মসূচি গ্রহণ করেন।
বিশদ

 বর্ধমানে নির্মীয়মাণ বহুতলের গর্তে জমা জলে মশার আঁতুর ঘর, কড়া চিঠি পুরসভার

 সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান শহরে নির্মীয়মাণ আবাসন ও বহুতলগুলির আশপাশে জমে থাকা জল ও আবর্জনা মশার আঁতুর ঘর বলে চিহ্নিত করেছে পুরসভা। ডেঙ্গুর উপদ্রব ঠেকাতে ইতিমধ্যে পুরসভার তরফে সচেতনতামূলক প্রচারের পাশাপাশি মশা নিয়ন্ত্রণের ব্যবস্থা গ্রহণ করার পরও মশার উপদ্রব তেমন কমেনি।
বিশদ

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, পুরুলিয়া: বুধবার পুরুলিয়া জেলার দু’টি পৃথক জায়গায় জেলা প্রাথমিক শিক্ষা সংসদের উদ্যোগে জোনাল স্পোর্টস অনুষ্ঠিত হয়। বরাবাজার থানার বামুনডিহাতে এবং বোরো থানার জামতোড়িয়ায় প্রাথমিক ছাত্রছাত্রীদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ...

 গুরুগ্রাম, ২২ নভেম্বর: প্রদ্যুম্ন ঠাকুর হত্যা মামলায় অভিযুক্ত একাদশ শ্রেণীর ছাত্রকে ১৪ দিনের জন্য হোমে পাঠাল জুভেনাইল জাস্টিস বোর্ড। ...

সুমন তেওয়ারি  সিউড়ি, বিএনএ: বাংলার রসগোল্লা জিআই তকমা পাওয়ার পর সিউড়ির মোরব্বা শিল্পের উন্নতি ও জিআই স্বীকৃতি দাবি করলেন মোরব্বা শিল্পীরা। এলাকার বাসিন্দা ও মোরব্বা শিল্পীদের দাবি, প্রায় তিনশো বছরের পুরনো মোরব্বা শিল্প সরকারি উদাসীনতায় ক্রমশ হারিয়ে যেতে বসেছে। ...

 হারারে, ২২ নভেম্বর: অবশেষে ক্ষমতা হারালেন জিম্বাবোয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে। ৩৭ বছর ধরে দেশ শাসন করেছেন। তার নাম যেন হয়ে উঠেছিল জিম্বাবোয়ের প্রতিশব্দ। একসময় শ্বেতাঙ্গ ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পঠনপাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩: লেখক প্যারীচাঁদ মিত্রের মৃত্যু
১৮৯৭: লেখক নীরদচন্দ্র চৌধুরির জন্ম
১৯৩৭: বিজ্ঞানী আচার্য জগদীশচন্দ্র বসুর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৯৮ টাকা ৬৫.৬৬ টাকা
পাউন্ড ৮৪.৪৫ টাকা ৮৭.৩৩ টাকা
ইউরো ৭৪.৭০ টাকা ৭৭.৩১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ অগ্রহায়ণ, ২৩ নভেম্বর, বৃহস্পতিবার, পঞ্চমী শেষ রাত্রি ঘ ৫/৩৫, নক্ষত্র-পূর্বাষাঢ়া দিবা ঘ ৬/৫৯, সূ উ ৫/৫৮/২৫, অ ৪/৪৭/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/২৪ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৫/৪০ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ৩/২০ মধ্যে পুনঃ ৪/১৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৫ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৩ গতে ১/১ মধ্যে।
৬ অগ্রহায়ণ, ২৩ নভেম্বর, বৃহস্পতিবার, পঞ্চমী রাত্রি ঘ ১/৫৮/১১, উত্তরষাঢ়ানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/৫৯/২৩, অ ৪/৪৬/৫, অমৃতযোগ দিবা ৬/৪৩/৪৫, ৭/২৬/৪৬-৯/৩৫/৩৮, ১১/৪৪/৪৯-২/৩৬/৫১, ৩/১৯/৫২-৪/৪৬/৫, রাত্রি ১২/৪২/৪৯-২/২৮/৪৭, বারবেলা ৩/২৫/১৫-৪/৪৬/৫, কালবেলা ২/৪/২৫-৩/২৫/১৫, কালরাত্রি ১১/২২/৪৪-১/১/৫৪।
৩ রবিঃআউঃ

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাথাভাঙায় কেন্দ্রীয় মন্ত্রীর জন্য টাঙানো দলীয় পতাকা খুলে ফেলে দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে
মাথাভাঙায় কেন্দ্রীয় মন্ত্রী জে পি নাড্ডার সভার জন্য ...বিশদ

10:59:00 AM

চেয়ারম্যান খুনের ঘটনায় অভিযুক্ত গ্রেপ্তার না হওয়ায় জিটি রোড অবরোধ এলাকাবাসীদের

চেয়ারম্যান খুনের ঘটনায় এখনও মূল অভিযুক্ত গ্রেপ্তার না ...বিশদ

10:54:00 AM

শিলিগুড়ির সুভাষপল্লিতে এটিএম ভেঙে চুরি, ঘটনাস্থলে পুলিস

10:18:00 AM

শহরে ট্রাফিকের হাল tap here
আজ, বৃহস্পতিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের ...বিশদ

10:11:56 AM

এবার সপ্তাহে চারদিন দর্শনার্থীরা রাষ্ট্রপতি ভবনে প্রবেশ করতে পারবেন
এবার থেকে সপ্তাহে চারদিন সাধারণ দর্শনার্থীদের জন্য খোলা থাকবে রাষ্ট্রপতি ...বিশদ

10:07:37 AM