দক্ষিণবঙ্গ
 

রামপুরহাটে মেডিকেল কলেজ নির্মাণ নিয়ে বৈঠক

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাটে মেডিকেল কলেজ নির্মাণের জন্য টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর বৃহস্পতিবার প্রস্তাবিত জায়গা পরিদর্শন করলেন ডিরেক্টর অব মেডিকেল এডুকেশন ডাঃ দেবাশিস ভট্টাচার্য, রাজ্য মেডিকেল সার্ভিস কর্পোরেশন লিমিটিডের জেনারেল ম্যানেজার শৈবাল মুখোপাধ্যায়, মুর্শিদাবাদ ও কামারহাটির সাগর দত্ত মেডিকেল কলেজের প্রিন্সিপ্যাল, বরাত পাওয়া ঠিকাদার সংস্থার ইঞ্জিনিয়ার ও স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা। এছাড়া এদিন একটি বৈঠকও হয়।
এদিন প্রথমে তাঁরা যান রামপুরহাট হাসপাতাল থেকে ছ’কিমি দূরে চকমণ্ডলা ব্লক স্বাস্থ্য কেন্দ্রে। সেখানে হাসপাতাল ক্যাম্পাসে পড়ে থাকা ফাঁকা জায়গা পরিদর্শন করেন দলের সদস্যরা। বেলা ১১টা নাগাদ তাঁরা আসেন রামপুরহাট হাসপাতালে। সেখানে তাঁরা হাসপাতালের ফাঁকা জায়গা ও কিছু পরিত্যক্ত বিল্ডিংয়ের আশপাশ ঘুরে দেখেন। মোবাইল ক্যামেরায় সেখানকার ছবি তুলে রাখেন। পরে তাঁরা সুপার স্পেশালিটি হাসপাতালের কনফারেন্স হলে একটি বৈঠকে বসেন। সেখানে উপস্থিত ছিলেন হাসপাতালের রোগী কল্যাণ সমিতির সভাপতি তথা মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়, রামপুরহাট স্বাস্থ্য জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ ব্রজেশ্বর মজুমদার, এসডিও সুপ্রিয় দাস, হাসপাতাল সুপার সুবোধ মণ্ডল প্রমুখ। প্রায় ঘণ্টা দু’য়েক ধরে সেই বৈঠক চলে।
মন্ত্রী বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনেকদিন আগেই রামপুরহাটে মেডিকেল কলেজ নির্মাণের কথা ঘোষণা করেছেন। এখন সেই কলেজ নির্মাণের প্রস্তুতি দোরগোড়ায় এসে পৌঁছেছে। মেডিকেল কলেজ নির্মাণের জন্য ২০একর জায়গা দরকার। তার মধ্যে রামপুরহাট হাসপাতালে সাড়ে ১৭একর জায়গার উপর মেডিকেল কলেজের মেন বিল্ডিং, হস্টেল, নার্স কোয়ার্টার সহ বিভিন্ন বিভাগের বিল্ডিং গড়ে উঠবে। চকমণ্ডলা ব্লক স্বাস্থ্য কেন্দ্রের জায়গায় শুধুমাত্র টিচিং ও নন টিচিং স্টাফদের কোয়ার্টার গড়ে উঠবে। এটা এদিনের বৈঠকে চূড়ান্ত হয়েছে।
দপ্তরের আধিকারিক ও ইঞ্জিনিয়াররা কোথায় কী হবে তা বৈঠকে জানান। প্রাথমিকভাবে ১০০জন ছাত্রছাত্রী পড়াশুনা করবে। কিন্তু, ভবিষ্যতে আসন সংখ্যা বাড়তে পারে। তাই সব দিকই আলোচনা করে দেখা হচ্ছে। ২০১৯সালে এখানে মুখ্যমন্ত্রীর স্বপ্নের মেডিকেল কলেজ চালু হয়ে যাবে।
অন্যদিকে, রামপুরহাট মহকুমা শাসক সুপ্রিয় দাস বলেন, মেডিকেল কলেজ নির্মাণের জন্য প্রথম পর্যায়ে ১২০কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার। আটটি জি প্লাস নাইন বিল্ডিং হবে। এছাড়া হবে সেন্ট্রাল ওয়ার্কশপ, অ্যানিম্যাল হাউস, ১০০পড়ুয়ার জন্য অডিটোরিয়াম সহ একাধিক বিভাগ। খুব শীঘ্রই কাজ শুরু হয়ে যাবে।
21st  April, 2017
মাধ্যমিকে ফের বাঁকুড়া জেলার জয়জয়কার, প্রথম ও দ্বিতীয় সহ সেরার তালিকায় ১৭ জন 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, বাঁকুড়া, বিএনএ: ফের মাধ্যমিকে বাঁকুড়া জেলার জয়জয়কার। এবার এই জেলা থেকে ১৭জন মেধাতালিকায় স্থান করে নিয়েছে। তারমধ্যে বাঁকুড়া-১ ব্লকের পুয়াবাগানে এলাকার বিবেকানন্দ শিক্ষানিকেতন হাইস্কুলের অন্বেষা পাইন ৬৯০নম্বর পেয়ে রাজ্যে প্রথম ও বাঁকুড়া জিলা স্কুলের মোজাম্মেল হক ৬৮৯নম্বর পেয়ে রাজ্যে দ্বিতীয় স্থান দখল করে সকলকে তাক লাগিয়ে দিয়েছে।
বিশদ

মাধ্যমিকে চতুর্থ বিয়াস ডাক্তার হতে চায় 

বিএনএ, বহরমপুর: দু’বছর আগে কলকাতার নামী নার্সিংহোমের বেড থেকে পড়ে দাদুর মৃত্যু হয়। সেই ঘটনা তার মনের গভীরে দাগ কাটে। তাই চিকিৎসক হয়ে মানুষের পাশে দাঁড়ানোর স্বপ্ন দেখছে মাধ্যমিকে রাজ্যে চতুর্থ স্থানাধিকারী বহরমপুরের ছাত্রী বিয়াস সরকার।
বিশদ

  মেধা তালিকায় স্থান পাওয়া পূর্ব মেদিনীপুরের চারজন চিকিৎসক হতে চায়

 সংবাদদাতা, কাঁথি ও হলদিয়া: পাশের হারে রাজ্যের সেরা হওয়ার পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলার চারজন মাধ্যমিক পরীক্ষায় সেরা দশের তালিকায় স্থান করে নিয়েছে। মাধ্যমিকে রাজ্যের মধ্যে অষ্টম হয়ে রীতিমতো তাক লাগিয়ে দিয়েছে প্রত্যন্ত এলাকা পটাশপুরের মংলামাড়ো মংলা অ্যাকাডেমির ছাত্রী ঋষিতা মাইতি।
বিশদ

টানা ৫ বছর সেরা
পাশের হারে অন্যান্য জেলাকে টেক্কা দিয়ে রাজ্যে প্রথম পূর্ব মেদিনীপুর

বিএনএ, তমলুক: গত বছরের চেয়েও পাশের হার বাড়িয়ে এবারেও রাজ্যের সমস্ত জেলাকে পিছনে ফেলে প্রথম হল পূর্ব মেদিনীপুর। পরপর পাঁচ বছর প্রথম স্থান ধরে রাখার কৃতিত্ব অর্জন করল এই জেলা। এই সাফল্যে খুশি শিক্ষানুরাগী মহল। জেলার প্রশাসনিক মহলেও খুশির হাওয়া। 
বিশদ

শরীরে ক্যানসার নিয়েই মাধ্যমিকে ৮৪ শতাংশ নম্বর কৃষ্ণনগরের সুরভির 

বিএনএ, কৃষ্ণনগর: শরীরে বাসা বাঁধা ক্যানসার রোগের সঙ্গে লড়াই করে পরীক্ষা দিয়েছিল কৃষ্ণনগরের হোলি ফ্যামিলি বালিকা বিদ্যালয়ের ছাত্রী সুরভি গঙ্গোপাধ্যায়। ৮৪ শতাংশ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়ে আজ সে আক্ষরিক অর্থেই ‘অপরাজিতা’। তার লড়াইকে কুর্নিশ জানাচ্ছেন শিক্ষক শিক্ষিকা থেকে সহপাঠী সকলেই।
সুরভির বাড়ি কৃষ্ণনগরের রোড স্টেশনে। তার বাবা উৎপল গঙ্গোপাধ্যায় ২০০৩ সালে ক্যানসার রোগেই মারা যান।
বিশদ

পুরুলিয়ায় একই পরিবারের ৫জনের আত্মহত্যার চেষ্টা, মৃত বাবা ও মেয়ে 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়া শহরের আমডিহা এলাকায় একইসঙ্গে একই পরিবারের পাঁচজন বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করে। শনিবার সকালে সংকটাপন্ন অবস্থায় পাঁচজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা দু’জনকে মৃত বলে ঘোষণা করেন।
বিশদ

গোঘাটের ২ স্কুলের দুই ছাত্র মাধ্যমিকে ষষ্ঠ ও দশম স্থান দখল করে তাক লাগিয়ে দিয়েছে 

বিএনএ, কামারপুকুর: মাধ্যমিক পরীক্ষায় গোঘাটের দুই স্কুলের ছাত্র নব্যেন্দু ঘটক ৬৮৫ নম্বর পেয়ে রাজ্যে ষষ্ঠ ও কল্যাণ নন্দী ৬৮১ নম্বর পেয়ে দশম স্থান দখল করে সকলকে তাক লাগিয়ে দিয়েছে। শনিবার সকালে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ পরীক্ষার ফলাফল ঘোষণা করতেই এই দুই পরিবার উচ্ছ্বাসে ভেসে যায়। দুই ছাত্রের সাফল্যে স্কুলগুলিতেও এদিন আনন্দের পরিবেশ।
বিশদ

দারিদ্র আর শারীরিক প্রতিবন্ধতাকে হার মানিয়ে মাধ্যমিকে ৬৬১ নম্বর পেল সিউড়ির গিরিধর 

সুমন তেওয়ারি, রনপুর(সিউড়ি), বিএনএ: বৃদ্ধ দাদুর অক্লান্ত পরিশ্রমের দাম দিল আশি শতাংশ প্রতিবন্ধী নাতি। দারিদ্র আর শারীরিক প্রতিবন্ধতাকে হার মানিয়ে মাধ্যমিকে ৬৬১ নম্বর পেয়ে দাদুর মুখে হাসি ফোটাল সুরেন ব্যানার্জি সমিতি উচ্চ বিদ্যালয়ের ছাত্র গিরিধর মণ্ডল।
বিশদ

  মাধ্যমিকে ফেল করার আশঙ্কায় শালবনীতে ছাত্রীর আত্মহত্যা

 বিএনএ, মেদিনীপুর: মাধ্যমিকের ফল জানার আগেই আত্মহত্যা করল এক ছাত্রী। মৃত ছাত্রীরা নাম নীতু চন্দ্র(১৬)। তার বাড়ি শালবনী থানার দেবগ্রামে। সে দেবগ্রাম হাইস্কুলের ছাত্রী ছিল। এদিন সকাল সাড়ে ৯টা নাগাদ ওই ছাত্রী কেরোসিন ঢেলে আত্মহত্যার চেষ্টা করে।
বিশদ

Pages: 12345




একনজরে
  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে রাতে ম্যাচ করা নিয়ে জট আরও বাড়ল। কয়েক মাস আগে গ্রিন ট্রাইব্যুনাল রবীন্দ্র সরোবরের বিপন্ন পরিবেশ ও ইকো সিস্টেম বজায় রাখতে একটি কমিটি গঠন করে। সেই ঘোষাল কমিটি সুপারিশ করেছে সন্ধ্যা সাতটার পর ...

বিএনএ, কোচবিহার: কোচবিহারের দিনহাটা গার্লস হাই স্কুলের ছাত্রী ঈশিকা সাহা এবারের মাধ্যমিকে ৬৮৫ নম্বর পেয়ে রাজ্যে সম্ভাব্য ষষ্ঠ স্থান অর্জন করেছে। তার বাবা সজল কুমার ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে কারখানা খুলতে ২৫০ কোটি টাকা বিনিয়োগ করছে আমূল। হাওড়ার সাঁকরাইলের ফুডপার্কে ওই বিনিয়োগ হচ্ছে। ইতিমধ্যেই সরকারের থেকে তারা জমি কিনেছে বলে জানিয়েছে আমূল। তাদের বক্তব্য, নতুন প্রসেসিং কারখানায় দিনে ১০ লক্ষ লিটার দুধ প্রসেস করার ক্ষমতা ...

 শ্রীনগর, ২৭ মে (পিটিআই): শনিবার নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে নিহত হল হিজবুল মুজাহিদিন কমান্ডার তথা বুরহান ওয়ানির উত্তরসূরি সবজার আহমেদ ভাট। গত বছর ৮ জুলাই কাশ্মীর উপত্যকায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে প্রাণ হারিয়েছিলেন হিজবুল কমান্ডার বুরহান ওয়ানি। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যাবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩- স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকারের জন্ম
১৯২৩- রাজনীতিক ও তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠাতা এনটি রামা রাওয়ের জন্ম
২০১০- পশ্চিমবঙ্গে জ্ঞানশ্বেরী এক্সপ্রেস দুর্ঘটনায় অন্তত ১৪১জনের মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৪ টাকা ৬৫.৪২ টাকা
পাউন্ড ৮১.৭৫ টাকা ৮৪.৭২ টাকা
ইউরো ৭১.০৭ টাকা ৭৩.৬০ টাকা
27th  May, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৩৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৮৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৫০০ টাকা

দিন পঞ্জিকা

১৪ জ্যৈষ্ঠ, ২৮ মে, রবিবার, তৃতীয়া দিবা ২/৫, আর্দ্রানক্ষত্র দিবা ৩/৩১, সূ উ ৪/৫৬/১২, অ ৬/১১/২০, অমৃতযোগ দিবা ৬/৪২-৯/২১ পুনঃ ১২/০-২/৩৮ রাত্রি ৭/৩৬ পুনঃ ১০/২৮-১২/৩৮, বারবেলা ৯/৫৪-১/১৩, কালরাত্রি ১২/৫৪-২/১৫।
১৩ জ্যৈষ্ঠ, ২৮ মে, রবিবার, তৃতীয়া সন্ধ্যা ৬/২৭/২৫, আর্দ্রানক্ষত্র রাত্রি ৭/৫৮/৯, সূ উ ৪/৫৪/৫৬, অ ৬/১১/৫৫, অমৃতযোগ দিবা ৬/৪১/১২-৯/২০/৩৬, ১২/০/০-২/৩৯/২৩ রাত্রি ৭/৩৭/৩৯, ১০/২৯/৭-১২/৩৭/৪৩, বারবেলা ৯/৫৩/৪৮-১১/৩৩/২৬, কালবেলা ১১/৩৩/২৬-১/১৩/৩, কালরাত্রি ১২/৫৩/৪৮-২/১৪/১১।
১ রমজান
ইসলাম ধর্মাবলম্বীদের মাসব্যাপী রোজা আরম্ভ

ছবি সংবাদ

এই মুহূর্তে
শ্রীলঙ্কায় বন্যা: ত্রাণসামগ্রী নিয়ে কলম্বো পৌঁছাল ভারতীয় নৌসেনা জাহাজ আইএনএস শার্দূল

03:21:58 PM

পার্কস্ট্রিটে কর্পোরেশন ব্যাংকে আগুন, ঘটনাস্থলে ৪টি দমকলের ইঞ্জিন
রবিবার দুপুরে পার্কস্ট্রিটে কর্পোরেশন ব্যাংকে আগুন। ঘটনাস্থলে ৪টি দমকলের ইঞ্জিন। এখনও আগুন জ্বলছে ব্যাংকে ভিতরে। এলাকায় ব্যাপক ধোঁয়া। প্রায় ৪০ মিনিট ধরে আগুন জ্বলছে। দমকল ও পুলিশ কর্মীরা ব্যাংকের শাটার খোলার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ঘটনাস্থলে কলকাতা পুলিশের ডিজাস্টার ম্যানেজমেন্ট টিমের আধিকারিকরা। যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি করা হয়েছে দমকলের পক্ষ থেকে। দমকল কর্মীদের অনুমান কর্পোরেশন ব্যাংকের সার্ভার রুম থেকে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে।

03:20:24 PM

শ্রীলঙ্কায় বন্যা: মৃতের সংখ্যা ১২৬

03:17:49 PM

বাঁকুড়ার ধলডাঙ্গার কাছে উলটে গেল যাত্রীবাহী বাস, জখম ৮
বাইক আরোহীকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উলটে গেল বাঁকুড়া-বিষ্ণুপুর রুটের একটি যাত্রীবাহী বাস। বাঁকুড়ায় ৬০ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন ধলডাঙ্গার কাছে ওই দুর্ঘটনা ঘটে। পুলিশ সূত্রে খবর, এক অন্তঃসত্বা মহিলা-সহ জখম আট বাসযাত্রীকে বাঁকুড়া মেডিকেলে ভরতি করা হয়েছে। তাঁদের মধ্যে দু'জনের চোট গুরুতর।

01:17:00 PM

মুর্শিদাবাদে ট্রাক্টর ও বাইকের মুখোমুখি সংঘর্ষ, মৃত ১
ট্রাক্টর ও বাইকের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল এক বাইক আরোহীর। রবিবার বেলা সাড়ে ১১টা নাগাদ ঘটনাটি ঘটে মুর্শিদাবাদের ভরতপুর থানার সিজগ্রাম এলাকার দরগাতলার কাছে। পুলিশ সূত্রে খবর মৃতের নাম আশারুল শেখ(২৬)। তাঁর বাড়ি ভরতপুর থানার ভালুইপাড়া গ্রামে।

01:07:00 PM

লালবাজার অভিযানে হাঙ্গামা: পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে মামলা করবে বিজেপি, মুর্শিদাবাদের সাংবাদিক সম্মেলনে জানালেন রাহুল সিনহা
লালবাজার অভিযানের হাঙ্গামা নিয়ে পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে পালটা মামলা ঠুকবে বিজেপি। রবিবার মুর্শিদাবাদ জেলার বহরমপুরে সাংবাদিক সম্মেলনে একথা বললেন বিজেপির কেন্দ্রীয় কমিটির সম্পাদক রাহুল সিনহা। তিনি বলেন, বিজেপির লালবাজার অভিযানে তৃণমূল গুন্ডাদের নিয়ে পুলিশ লাঠি চার্জ করেছে। বেমো ফাটিয়েছে। এ ব্যাপারে আমরা পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে একাধিক মামলা করব। বিষয়টি নিয়ে আইনজীবীদের সঙ্গে পরামর্শও করা হচ্ছে। পাশাপাশি ওই ঘটনা নিয়ে কলকাতা হাইকোর্টের বিচারকের নেতৃত্ত্বে বিচারবিভাগীয় তদন্ত চান বলেও দাবি করেন তিনি।

01:02:00 PM






বিশেষ নিবন্ধ
 লালবাজার অভিযান: মমতার চালে বিজেপি মাত!
শুভা দত্ত: সিপিএমের নবান্ন অভিযানের ধাঁচে লালবাজার অভিযান করে রাজ্যবাসীকে চমকে দিতে চেয়েছিল রাজ্য বিজেপি। ...
 হুট বলতে ফুট কাটার অসুখ
 সৌম্য বন্দ্যোপাধ্যায়: আমার এক বন্ধু প্রায়ই ভারী অদ্ভুত অদ্ভুত কথা বলে। যেমন, জ্বর-জ্বালা, বুক ধড়ফড়ানি, ...
নদী তুমি কার
বিশ্বজিৎ মুখোপাধ্যায়: ১৯৪৭ সালে দ্বিখণ্ডিত স্বাধীনতা কেবলমাত্র মানুষকে ভাগ করেনি, প্রাকৃতিক সম্পদেও ভাঙনের সাতকাহন সূচিত ...
চীন, পাকিস্তান বেজিংয়ে ফাঁকা মাঠ পেয়ে গেল ভারতের কূটনৈতিক ভুলের কারণে
কুমারেশ চক্রবর্তী: মাত্র কিছু দিন আগে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি’র এক ভোটে ৯-১ ভোটে ...
ভুলে যাওয়ার রাজনীতি
 সমৃদ্ধ দত্ত: আমাদের প্রিয় গুণ হল ভুলে যাওয়া। রাজনৈতিক নেতানেত্রীরা সেটা জানেন। তাই তাঁদের খুব ...