দক্ষিণবঙ্গ
 

খুনের তদন্তভার দেওয়া হল সিআইডিকে
হাঁসখালিতে একছত্র আধিপত্য কায়েম করতে গিয়েই কাল হল দুলালবাবুর

অভিমন্যু মাহাত, কৃষ্ণনগর, বিএনএ: হাঁসখালিতে একছত্র আধিপত্য কায়েম করতে গিয়েই কাল হল দুলাল বিশ্বাসের। দুলালবাবুর ঘনিষ্ঠ শাসক দলের নেতারা একথা বলছেন। ব্লক সভাপতি হওয়ার পর হাঁসখালির তিনিই ছিলেন শেষ কথা। দাপুটে এই নেতার খুনের ঘটনায় পুলিশ তৃণমূল নেতা বিমল বিশ্বাস সহ মোট পাঁচজনকে গ্রেপ্তার করেছে। বৃহস্পতিবার বিকালে জেলা পুলিশ তদন্তভার তুলে দিয়েছে সিআইডিকে।
রবিবার রাতে দলীয় পার্টি অফিসের মধ্যে খুন হন হাঁসখালির ব্লক সভাপতি তথা বগুলা-১ গ্রাম পঞ্চায়েতের প্রধান দুলাল বিশ্বাস। হাঁসখালির তিনিই ছিলেন কার্যত বেতাজ বাদশা। তাঁর রাজনীতিতে প্রবেশ ঘটেছিল বছর ১৭আগে। বন্দরের চাকরি পাকাপাকিভাবে ছেড়ে দিয়ে যোগ দিয়েছিলেন সিপিএমে। তাঁর দাদা স্বপন বিশ্বাস ছিলেন সিপিএমের জোনাল কমিটির সদস্য। বাংলাদেশ সীমান্ত লাগোয়া গ্রাম ভায়নায় থেকে দুই ভাই মিলে শুরু করেছিলেন এক্সপোর্ট-ইম্পোর্টের কারবার। অভিযোগ, সীমান্তের ওপার থেকে আসত হরেক রকমের মালপত্র। আর এপার থেকেও যেত নানা দ্রব্য। ২০০৫সালে খুন হন দুলালের দাদা স্বপনবাবু। ওই খুনের ঘটনায় নাম জড়ায় তৎকালীন কংগ্রেস নেতা শশাঙ্ক বিশ্বাস, বিমল বিশ্বাসের। তাঁদের পুলিশ গ্রেপ্তারও করে। তিন মাস পরেই ভায়না রেল স্টেশনে তিনজন খুন হয়েছিল। তাতে অভিযুক্ত ছিলেন দুলালবাবু। তাঁকে পাঁচ বছর জেল খাটতেও হয়েছিল। পাঁচ বছর পর জেল থেকে বেরিয়ে তিনি ফের মাদক দ্রব্য পাচারের অভিযোগে গ্রেপ্তার হন। এক বছর পর ছাড়া পান। ২০১২সালের জুন মাসে তিনি যোগ দিয়েছিলেন তৃণমূলে। পঞ্চায়েত নির্বাচনে জয়ী হয়ে বগুলা-১গ্রাম পঞ্চায়েতের প্রধান হন এবং লোকসভা ভোটের পর হাঁসখালি ব্লক সভাপতির দায়িত্ব পান।
ব্লক সভাপতি হওয়ার পর থেকেই হাঁসখালির তিনিই ছিলেন শেষ কথা। এই ব্লক এলাকায় শাসক দলের দুই বিধায়ক ও এক জেলা পরিষদের কর্মাধ্যক্ষ রয়েছেন। তৃণমূলের এক জেলা নেতা বলেন, দুই বিধায়ক ও জেলা পরিষদের কর্মাধ্যক্ষ থাকলেও ব্লকের যাবতীয় কারবার দুলালবাবুই দেখতেন। ওই তিন নেতার সঙ্গে দুলালবাবুর সম্পর্ক মধুর ছিল না।
দুলালবাবু ঘনিষ্ঠ এক তৃণমূল কর্মী বলেন, দাদার উত্থান ভালো চোখে নেয়নি অন্যান্যরা। হাঁসখালিতে একছত্র আধিপত্য কায়েম করতে গিয়েই কাল হয়েছে দাদার। অন্যান্যদের কাছে চক্ষুশূল হয়েছিল দাদা। তৃণমূলের জেলা সভাপতি উজ্জ্বল বিশ্বাস বলেন, দলে কোনও দ্বন্দ্ব ছিল না। সিপিএম ও বিজেপির চক্রান্তেই এই খুন হয়েছে।
পুলিশ অভিযোগপত্রে নাম থাকা দুলালবাবুর ‘চির শত্রু’ তৃণমূল নেতা বিমল বিশ্বাস সহ মোট পাঁচজনকে গ্রেপ্তার করেছে। তবে দলীয় পার্টি অফিসের মধ্যে ঢুকে যে ৬-৭জনের দুষ্কৃতী দল গুলি চালিয়ে খুন করে গিয়েছে, তারা এখনও কেউ গ্রেপ্তার হয়নি। পুলিশের একটি সূত্রে জানা গিয়েছে, তারা সুপারি কিলার ছিল। অপারেশন চালিয়ে তারা খুব সহজেই চলে গিয়েছে বাংলাদেশে। কারণ, বাংলাদেশ সীমান্ত ঘেঁষা এই বগুলা।
বৃহস্পতিবার বিকালে জেলা পুলিশ খুনের ঘটনার তদন্তভার সিআইডির হাতে তুলে দিয়েছে। এদিন কলকাতা থেকে সিআইডির একটি টিম হাঁসখালি থানায় এসে দায়িত্বভার নিয়েছে। জেলার অতিরিক্ত পুলিশ সুপার(সদর) দীনেশ কুমার বলেন, এখনও পর্যন্ত পাঁচজন গ্রেপ্তার হয়েছে। খুনের ঘটনার তদন্তভার সিআইডিকে তুলে দেওয়া হয়েছে।
21st  April, 2017
জামুড়িয়ায় পরিত্যক্ত কয়লা খাদানে আগুনে আতঙ্ক 

বিএনএ, আসানসোল: রবিবার বৃষ্টির মধ্যেও জামুড়িয়ার কেন্দায় একটি পরিত্যক্ত কয়লা খাদানে দাউদাউ করে আগুন বের হতে থাকায় আতঙ্ক ছড়ায়। খনির ১০টি জায়গা থেকে আগুনের শিখা বেরতে থাকে।
বিশদ

গোঘাটে ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে গ্রেপ্তার শিক্ষক 

বিএনএ, আরামবাগ: রবিবার গোঘাটের গদারচক এলাকায় চতুর্থ শ্রেণির এক ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে এক শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম শিবশংকর চট্টোপাধ্যায়। বাড়ি গোঘাটের মাজডিহা এলাকায়।
বিশদ

কাটোয়ায় ধৃত জঙ্গল শেখের স্ত্রীর জেল হেপাজতের নির্দেশ 

সংবাদদাতা, বর্ধমান: গাঁজার কারবারে জড়িত থাকার অভিযোগ ধৃত কাটোয়া পুরসভার তৃণমূলের কাউন্সিলার জঙ্গল শেখের স্ত্রী আনহারা বিবিকে বিচার বিভাগীয় হেপাজতে পাঠানোর নির্দেশ দিল বর্ধমান সিজেএম আদালত। রবিবার তাকে আদালতে পেশ করা হয়।
বিশদ

দুর্গাপুরে সার্ভিস রিভলভার থেকে গুলি চালিয়ে আত্মঘাতী এএসআই 

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুরের বিধাননগরে কাউন্টার ইনসার্জেন্সি ফোর্সের(সিআইএফ) ক্যাম্পে শনিবার রাতে নিজের ঘর থেকে দুর্গাপুর থানার অ্যাসিস্ট্যান্ট সাব ইনসপেক্টরের গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার হয়। মৃতের নাম নাজিমুদ্দিন শেখ(৩৬)। তিনি বীরভূমের রামপুরহাটের বাসিন্দা ছিলেন।
বিশদ

নলহাটিতে জোট অস্বীকার করেও একসঙ্গে প্রচারে বাম ও কংগ্রেস 

বিএনএ, সিউড়ি: নলহাটি পুরনির্বাচনে প্রকাশ্যে বাম-কংগ্রেস জোট না করলেও প্রচারে ও দেওয়াল লিখনে সর্বত্র সহাবস্থান করছে বাম ও কংগ্রেস। ৬নম্বর ওয়ার্ডে কংগ্রেস প্রার্থী দেওয়াল লিখনে নিজেদের দলীয় প্রতীকের পাশাপাশি সিপিএম ও ফরওয়ার্ড ব্লকেরও প্রতীক এঁকে নিজের প্রচার চালাচ্ছেন।
বিশদ

একটানা বৃষ্টিতে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে বহু এলাকা জলমগ্ন, বাড়ছে দুর্ভোগ 

বাংলা নিউজ এজেন্সি: নিম্নচাপের জেরে একটানা বর্ষণে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে রবিবারও জনজীবন বিপর্যস্ত হয়। এদিন তিন জায়গারই বেশকিছু এলাকা জলমগ্ন হয়ে পড়ে। বিভিন্ন নদনদীর জল হঠাৎ বেড়ে যাওয়ায় বন্যার আশঙ্কা দেখা দিয়েছে।
বিশদ

টানা বৃষ্টিতে পূর্ব বর্ধমানের বহু এলাকা এখনও জলমগ্ন, বেশকিছু কাঁচাবাড়ি ক্ষতিগ্রস্ত 

সংবাদদাতা, বর্ধমান: টানা বৃষ্টিতে পূর্ব বর্ধমানের বহু এলাকা এখনও জলমগ্ন হয়ে রয়েছে। বিভিন্ন জায়গায় রাস্তায় জল জমে যান চলাচলের সমস্যা হয়েছে। বর্ধমান-২ ব্লকে কয়েকটি কাঁচা বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে, তার সংখ্যা জানা যায়নি।
বিশদ

পুলিশি জেরায় স্বীকারোক্তি
জেল খাটানোর প্রতিশোধ নিতে স্ত্রীকে সুপারিকিলার দিয়ে খুন করিয়েছে কাটোয়ার শিক্ষক 

সংবাদদাতা, কাটোয়া: বধূ নির্যাতনের অভিযোগে জেল খাটতে হওয়ায়, প্রতিহিংসা থেকেই তিন বছর ধরে স্ত্রীকে খুনের ছক কষেছিল। কাটোয়ায় স্ত্রীকে সুপারিকিলার দিয়ে খুনের অভিযোগে ধৃত শিক্ষক উজ্জ্বলভাস্কর ঘোষ পুলিশি জেরায় এমনটাই স্বীকার করেছে।
বিশদ

জামালপুরে দেনার দায়ে কীটনাশক খেয়ে ভাগচাষি আত্মঘাতী 

সংবাদদাতা, বর্ধমান: জামালপুর থানার ফইমপুরে কীটনাশক খেয়ে এক ভাগচাষি আত্মঘাতী হয়েছেন। মৃতের নাম গৌর মাহাত(৩১)। শনিবার রাতে বাড়িতে তিনি কীটনাশক খান। তাঁকে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে ভরতি করা হয়। রবিবার ভোরে তিনি মারা যান।
বিশদ

মেয়ের উপর অত্যাচার সত্ত্বেও নীরব কেন, খতিয়ে দেখছে পুলিশ
পুরুলিয়ায় সেই শিশুকন্যার মায়ের ২দিনের পুলিশ হেপাজত 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়ার নদীয়াড়া গ্রামে নিজের শিশুকন্যাকে খুন, ষড়যন্ত্র ও প্রমাণ লোপাটের অভিযোগে ধৃত মাকে দু’দিনের পুলিশ হেপাজতের নির্দেশ দেন পুরুলিয়া জেলা আদালতের বিচারক। রবিবার ধৃত মঙ্গলা গোস্বামীকে জেলা আদালতে তোলা হয়।
বিশদ

রবিবারও আসানসোলে বাস চলল না, দুর্ভোগ অব্যাহত 

বিএনএ, আসানসোল: আমজনতার দুর্ভোগ বাড়িয়ে রবিবারও বাস চলল না আসানসোল মহকুমায়। এদিনও জনতাকে নির্ভর করতে হয়েছে অটোর উপর। অতিরিক্ত টাকা খরচ করেই আসানসোল, বরাকর, রানিগঞ্জ, জামুড়িয়ার বাসিন্দাদের যাতায়ত করতে হচ্ছে।
বিশদ

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৩ জুলাই: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সুরেই দু’দিন আগে লোকসভায় কেন্দ্রীয় সংসদ বিষয়কমন্ত্রী অনন্ত কুমার স্পষ্ট জানিয়েছিলেন, পাহাড়ে হিংসা বন্ধ না হলে মোর্চার ...

 নয়াদিল্লি, ২৩ জুলাই (পিটিআই): নোট সমস্যা মেটাবে নতুন ২০০ টাকার নোট। দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাংক এসবিআইয়ের সম্প্রতি এক রিপোর্টে এই বিষয়টি উল্লেখ করা হয়েছে। নোট বাতিল পরবর্তী সময়ে এখন ব্যাংকগুলির অবস্থা অনেকটাই স্থিতিশীল হয়েছে। ...

 বিএনএ, জলপাইগুড়ি: টিভি দেখা নিয়ে বাবা-মায়ের বকুনিতে ধূপগুড়ির গ্রামে আত্মঘাতী হল এক কিশোরী। ধূপগুড়ি থানার বোরাবাড়ি গ্রামে ঘটনাটি ঘটেছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতা স্থানীয় একটি স্কুলের নবম শ্রেণির ছাত্রী ছিল। ...

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৩ জুলাই: পার্টি লাইন অমান্য করে আর রাজ্যসভায় ফেরানো নয়। দলের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিকে নিয়ে এমনই সিদ্ধান্ত নিল সিপিএমের পলিটব্যুরো। যদিও এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার ভার দলের কেন্দ্রীয় কমিটিরই। এই গুরুত্বপূর্ণ ইস্যুতে আগামীকাল, সোমবার থেকে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নতুন কোনও কর্মপরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। খেলাধুলায় কৃতিত্ব। বাক্যে ও আচরণে সংযমের ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু

23rd  July, 2017


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  July, 2017

দিন পঞ্জিকা

৮ শ্রাবণ, ২৪ জুলাই, সোমবার, প্রতিপদ দিবা ১২/২৩, পুষ্যানক্ষত্র দিবা ৭/৪৩, সূ উ ৫/৮/২৩, অ ৬/১/৪৩, অমৃতযোগ প্রাতঃ ৬/৫৩ পুনঃ ১০/২৪-১/২ রাত্রি ৭/১-৫/২৬, বারবেলা ৬/৪৭-৮/২৫ পুনঃ ৩/১-৪/৩৯, কালরাত্রি ১০/২২-১১/৪৩।

৭ শ্রাবণ, ২৪ জুলাই, সোমবার, প্রতিপদ ১/৫৩/২৪, পুষ্যানক্ষত্র ৯/৫০/৩৩, সূ উ ৫/৫/১০, অ ৬/২০/০, অমৃতযোগ দিবা ৬/৫১/৯, ১০/২৩/৬-১/২/৪ রাত্রি ৭/৩/১-৯/১২/৩, ১১/২১/৫-২/১৩/৭, বারবেলা ৩/১/১৮-৪/৪০/৯, কালবেলা ৬/৪৪/৩১-৮/২৩/৫৩, কালরাত্রি ১০/২১/৫৩-১১/৪২/৩৫।
 ২৯ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারতকে ৯ রানে হারিয়ে ইংল্যান্ডের মেয়েদের বিশ্বকাপ জয় 

23-07-2017 - 10:15:23 PM

ভারতের জয়ের জন্য ২ ওভারে ১১ রান প্রয়োজন 

23-07-2017 - 10:09:14 PM

ভারতের জয়ের জন্য ৬ ওভারে ৩১ রান প্রয়োজন 

23-07-2017 - 09:47:31 PM

ভারত ১৪৫/৩ (৩৫ ওভার) 

23-07-2017 - 09:08:03 PM

ভারত ১২০/২ (৩০ ওভার) 

23-07-2017 - 08:45:54 PM

ভারত ৬৯/২ (২০ ওভারে)

23-07-2017 - 08:10:29 PM