দক্ষিণবঙ্গ
 

খুনের তদন্তভার দেওয়া হল সিআইডিকে
হাঁসখালিতে একছত্র আধিপত্য কায়েম করতে গিয়েই কাল হল দুলালবাবুর

অভিমন্যু মাহাত, কৃষ্ণনগর, বিএনএ: হাঁসখালিতে একছত্র আধিপত্য কায়েম করতে গিয়েই কাল হল দুলাল বিশ্বাসের। দুলালবাবুর ঘনিষ্ঠ শাসক দলের নেতারা একথা বলছেন। ব্লক সভাপতি হওয়ার পর হাঁসখালির তিনিই ছিলেন শেষ কথা। দাপুটে এই নেতার খুনের ঘটনায় পুলিশ তৃণমূল নেতা বিমল বিশ্বাস সহ মোট পাঁচজনকে গ্রেপ্তার করেছে। বৃহস্পতিবার বিকালে জেলা পুলিশ তদন্তভার তুলে দিয়েছে সিআইডিকে।
রবিবার রাতে দলীয় পার্টি অফিসের মধ্যে খুন হন হাঁসখালির ব্লক সভাপতি তথা বগুলা-১ গ্রাম পঞ্চায়েতের প্রধান দুলাল বিশ্বাস। হাঁসখালির তিনিই ছিলেন কার্যত বেতাজ বাদশা। তাঁর রাজনীতিতে প্রবেশ ঘটেছিল বছর ১৭আগে। বন্দরের চাকরি পাকাপাকিভাবে ছেড়ে দিয়ে যোগ দিয়েছিলেন সিপিএমে। তাঁর দাদা স্বপন বিশ্বাস ছিলেন সিপিএমের জোনাল কমিটির সদস্য। বাংলাদেশ সীমান্ত লাগোয়া গ্রাম ভায়নায় থেকে দুই ভাই মিলে শুরু করেছিলেন এক্সপোর্ট-ইম্পোর্টের কারবার। অভিযোগ, সীমান্তের ওপার থেকে আসত হরেক রকমের মালপত্র। আর এপার থেকেও যেত নানা দ্রব্য। ২০০৫সালে খুন হন দুলালের দাদা স্বপনবাবু। ওই খুনের ঘটনায় নাম জড়ায় তৎকালীন কংগ্রেস নেতা শশাঙ্ক বিশ্বাস, বিমল বিশ্বাসের। তাঁদের পুলিশ গ্রেপ্তারও করে। তিন মাস পরেই ভায়না রেল স্টেশনে তিনজন খুন হয়েছিল। তাতে অভিযুক্ত ছিলেন দুলালবাবু। তাঁকে পাঁচ বছর জেল খাটতেও হয়েছিল। পাঁচ বছর পর জেল থেকে বেরিয়ে তিনি ফের মাদক দ্রব্য পাচারের অভিযোগে গ্রেপ্তার হন। এক বছর পর ছাড়া পান। ২০১২সালের জুন মাসে তিনি যোগ দিয়েছিলেন তৃণমূলে। পঞ্চায়েত নির্বাচনে জয়ী হয়ে বগুলা-১গ্রাম পঞ্চায়েতের প্রধান হন এবং লোকসভা ভোটের পর হাঁসখালি ব্লক সভাপতির দায়িত্ব পান।
ব্লক সভাপতি হওয়ার পর থেকেই হাঁসখালির তিনিই ছিলেন শেষ কথা। এই ব্লক এলাকায় শাসক দলের দুই বিধায়ক ও এক জেলা পরিষদের কর্মাধ্যক্ষ রয়েছেন। তৃণমূলের এক জেলা নেতা বলেন, দুই বিধায়ক ও জেলা পরিষদের কর্মাধ্যক্ষ থাকলেও ব্লকের যাবতীয় কারবার দুলালবাবুই দেখতেন। ওই তিন নেতার সঙ্গে দুলালবাবুর সম্পর্ক মধুর ছিল না।
দুলালবাবু ঘনিষ্ঠ এক তৃণমূল কর্মী বলেন, দাদার উত্থান ভালো চোখে নেয়নি অন্যান্যরা। হাঁসখালিতে একছত্র আধিপত্য কায়েম করতে গিয়েই কাল হয়েছে দাদার। অন্যান্যদের কাছে চক্ষুশূল হয়েছিল দাদা। তৃণমূলের জেলা সভাপতি উজ্জ্বল বিশ্বাস বলেন, দলে কোনও দ্বন্দ্ব ছিল না। সিপিএম ও বিজেপির চক্রান্তেই এই খুন হয়েছে।
পুলিশ অভিযোগপত্রে নাম থাকা দুলালবাবুর ‘চির শত্রু’ তৃণমূল নেতা বিমল বিশ্বাস সহ মোট পাঁচজনকে গ্রেপ্তার করেছে। তবে দলীয় পার্টি অফিসের মধ্যে ঢুকে যে ৬-৭জনের দুষ্কৃতী দল গুলি চালিয়ে খুন করে গিয়েছে, তারা এখনও কেউ গ্রেপ্তার হয়নি। পুলিশের একটি সূত্রে জানা গিয়েছে, তারা সুপারি কিলার ছিল। অপারেশন চালিয়ে তারা খুব সহজেই চলে গিয়েছে বাংলাদেশে। কারণ, বাংলাদেশ সীমান্ত ঘেঁষা এই বগুলা।
বৃহস্পতিবার বিকালে জেলা পুলিশ খুনের ঘটনার তদন্তভার সিআইডির হাতে তুলে দিয়েছে। এদিন কলকাতা থেকে সিআইডির একটি টিম হাঁসখালি থানায় এসে দায়িত্বভার নিয়েছে। জেলার অতিরিক্ত পুলিশ সুপার(সদর) দীনেশ কুমার বলেন, এখনও পর্যন্ত পাঁচজন গ্রেপ্তার হয়েছে। খুনের ঘটনার তদন্তভার সিআইডিকে তুলে দেওয়া হয়েছে।
21st  April, 2017
ঘাটালে পুড়িয়ে খুনের ঘটনায় সান্ত্বনা দিতে মৃতদের বাড়িতে দেব

সংবাদদাতা, ঘাটাল: ঘাটালের সুন্দরপুরে তিনজনকে পুড়িয়ে মারার ঘটনায় অপরাধীদের গ্রেপ্তারের বিষয়ে প্রশাসন কোনওরকম ত্রুটি রাখবে না। বৃহস্পতিবার মৃতদের পরিবারকে সান্ত্বনা দিতে এসে এই আশ্বাস দেন ঘাটালের সংসদ সদস্য দীপক অধিকারি তথা অভিনেতা দেব। এদিন তিনি ঘাটাল থানার বলরামগড় হাই মাদ্রাসায় আয়োজিত এক ইফতার পার্টিতে যোগদান করতে এসেছিলেন।
বিশদ

স্বাস্থ্য দপ্তরের তলবে কেঁদে ফেলল ‘গোল্ড মেডেলিস্ট’ ডিগ্রিধারী ভুয়ো চিকিৎসক

 সংবাদদাতা, কাটোয়া: বৃহস্পতিবার কাটোয়া শহরের অভিযুক্ত দুই ভুয়ো ডাক্তারকে তলব করল কাটোয়া মহকুমা স্বাস্থ্য দপ্তর। এদিন বেলা ১১টা নাগাদ ‘এমডি গোল্ড মেডেলিস্ট ও গ্যাস্ট্রোএন্ট্রোলজিস্ট’ বলে অ্যালোপ্যাথি প্র্যাকটিস করা প্রিয়লাল শীল ও বিডিএস(এ) দন্ত চিকিৎসক হিসাবে প্র্যাকটিস করা বিশ্বজিৎ মজুমদার নামে ওই দুই ব্যক্তি কাটোয়ায় এসিএমওএইচের কাছে কাগজপত্র নিয়ে আসেন।
বিশদ

 ঘাটালে রাস্তা সংস্কারের দাবিতে ১০ কিলোমিটার পদযাত্রা

 সংবাদদাতা, ঘাটাল: রাস্তা সংস্কারের দাবিতে ১০ কিলোমিটার পদযাত্রা করলেন ঘাটাল মহকুমার মানুষ। বৃহস্পতিবার সকালে দাসপুর-২ ব্লকের রানিচকে ওই পদযাত্রার সূচনা হয়। দুপুরে ঘাটালের মহকুমা শাসককে ডেপুটেশন দেওয়ার পর ওই পদযাত্রার কর্মসূচি শেষ হয়।
বিশদ

ডিএনএ টেস্টের রিপোর্ট পেয়ে শিশুকন্যাকে মায়ের হাতে তুলে দিল প্রশাসন

 বিএনএ, কৃষ্ণনগর: অভাবের তাড়নায় কন্যাসন্তানকে মা অন্যের হাতে তুলে দিয়েছিলেন। দেড় বছর পর সেই সন্তানকেই আইনি প্রক্রিয়ায় ফিরে পেলেন মা। বৃহস্পতিবার নদীয়া জেলা শিশুকল্যাণ সমিতি মায়ের হাতে কন্যাশিশুকে তুলে দেয়। মেয়েকে কোলে নিয়ে মায়ের বক্তব্য, অভাব থাকুক। তবু মেয়ে আমার কাছেই থাকবে।
বিশদ

দুর্গাপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছাত্রের মৃত্যু

 সংবাদদাতা, দুর্গাপুর: বুধবার রাতে দুর্গাপুরে ইংরেজি মাধ্যম স্কুলের নবম শ্রেণির এক ছাত্রের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে। মৃত ছাত্রের নাম দেবজ্যোতি ঘোষ(১৫)। দুর্গাপুরের বেনাচিতির কমলপুর প্লটে তার বাড়ি। ওইদিন বিকালে দেবজ্যোতি বেনাচিতির গুরুদোয়ারা রোড এলাকায় একটি বাড়িতে টিউশন পড়তে যায়।
বিশদ

স্নান করতে গিয়ে অবৈধ বালিখাদে পড়ে ছাত্রের মৃত্যুতে উত্তাল সিউড়ি, তৃণমূল নেতাকে মার

 সুমন তেওয়ারি, রায়পুর, বিএনএ: নদীতে স্নান করতে গিয়ে অবৈধ বালিখাদে পড়ে ছাত্র মৃত্যুর ঘটনায় বৃহস্পতিবার উত্তাল হয়ে উঠল সিউড়ি থানার রায়পুর গ্রাম। বছর খানেক আগে একইভাবে স্থানীয় এক যুবকের প্রাণ যাওয়ায় এদিনের ঘটনায় ক্ষোভে ফেটে পড়েন এলাকাবাসী। দেহ উদ্ধার করতে গিয়ে ক্ষোভের মুখে পড়ে পুলিশ, নিগৃহীত হন তৃণমূলের অঞ্চল সভাপতিও। 
বিশদ

আসানসোলে সেচ দপ্তরের আলাদা ডিভিশন তৈরি হবে, জানালেন মন্ত্রী

বিএনএ, আসানসোল: আসানসোলে সেচ দপ্তরের আলাদা ডিভিশন তৈরি হবে। বৃহস্পতিবার দুর্গাপুরে বর্ষার আগে জেলার সেচ ব্যবস্থা নিয়ে বৈঠক করতে এসে এমনটাই ঘোষণা করেন রাজ্যের সেচমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, নতুন ডিভিশনের জন্য অনুমতি দেওয়া হয়েছে। নতুন জেলা হওয়ার কারণেই আলাদা ডিভিশন করা হচ্ছে।
বিশদ

নিতুড়িয়ায় বধূকে কুপ্রস্তাব, ইসিএল কর্মীর মুখে গোবর মাখিয়ে গণধোলাই, জুতোর মালা

 সংবাদদাতা, পুরুলিয়া: পুকুরে যাওয়ার সময় গৃহবধূকে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগে এক ইসিএল কর্মীর মুখে কাদা ও গোবর মাখিয়ে জুতোর মালা পরিয়ে গণধোলাই দিল গ্রামের মহিলারা। এমনকী, ওই অভিযুক্ত ব্যক্তিকে মারতে মারতে কখনো আবার চ্যাংদোলা করে পুরুলিয়া বরাকর রাস্তায় প্রায় ৫০০মিটার নিয়ে যান গ্রামের মহিলারা।
বিশদ

জাতীয় খাদ্য সুরক্ষা যোজনায় নাম না থাকা
বিপিএল ও অন্ত্যোদয় উপভোক্তাদের আগের মতো সুবিধা দিতে ফরম বিলি খাদ্য দপ্তরের

  বিএনএ, বর্ধমান: বিপিএল ও অন্ত্যোদয় কার্ড থাকা যেসব উপভোক্তার নাম জাতীয় খাদ্য সুরক্ষা যোজনার পরিবর্তে আরকেএসওয়াই-২ এর আওতায় চলে এসেছিলেন তাঁদের আগেরমতো সুযোগ সুবিধা দিতে নতুন ফরম বিলি করছে জেলা প্রশাসন। প্রতিটি পঞ্চায়েত ও পুরসভা থেকে ৮ নম্বর ফরম বিলি শুরু হয়েছে।
বিশদ

Pages: 12345




একনজরে
সিডনি, ২২ জুন: অস্ট্রেলিয়ান ওপেন সুপার সিরিজের কোয়ার্টার ফাইনালে উঠলেন কিদাম্বি শ্রীকান্ত ও বি সাই প্রণীত। একইদিনে শেষ আটে গেলেন সাইনা নেহওয়াল ও পি ভি সিন্ধু। সাইনা ২১-১৫, ২০-২২ , ২১-১৪ পয়েন্টে হারালেন আমেরিকার সোনিয়া চিয়েকে। শেষ আটে সাইনার সামনে ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: ‘শাট ডাউন’ বা যান্ত্রিক গোলযোগে বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হলে এবার সরাসরি এসএমএস যাবে গ্রাহকদের মোবাইল ফোনে। সিইএসসির মতোই রাজ্যজুড়ে এসএমএস পরিষেবা চালু ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেঙ্গল কেমিকেলের বেসরকারিকরণ প্রক্রিয়ায় বৃহস্পতিবার অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করল কলকাতা হাইকোর্ট। বিচারপতি দেবাংশু বসাকের নির্দেশ, ৩১ আগস্ট পর্যন্ত ওই বিক্রয় প্রক্রিয়া কার্যকর ...

বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা দার্জিলিং: রাজ্য সরকার আলোচনার দরজা খুলে দিলেও গোর্খা জনমুক্তি মোর্চা তাদের অবস্থান থেকে সরে আসার কোনও ইঙ্গিত দিল না। বরং তাদের ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝ মধ্যে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৯৪৮: সাহিত্যিক নবারুণ ভট্টাচার্যের জন্ম
 ১৯৫২: অভিনেতা ও রাজনীতিক রাজ বব্বরের জন্ম
 ১৯৫৩: রাজনীতিক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যু
 ১৯৮০: বিমান দুর্ঘটনায় রাজনীতিক সঞ্জয় গান্ধীর মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭০ টাকা ৬৫.৩৮ টাকা
পাউন্ড ৮০.৪২ টাকা ৮৩.২০ টাকা
ইউরো ৭০.৮৭ টাকা ৭৩.৩৯ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা

দিন পঞ্জিকা

৮ আষাঢ়, ২৩ জুন, শুক্রবার, চতুর্দশী দিবা ১১/৫০, রোহিণীনক্ষত্র দিবা ৭/৪৯ পরে মৃগশিরা শেষ রাত্রি ৪/৪৯, সূ উ ৪/৫৭/৬, অ ৬/২০/১২, অমৃতযোগ দিবা ১২/৫-২/৪৫ রাত্রি ৮/২৮ পুনঃ ১২/৪৩-২/৫০ পুনঃ ৩/৩৩-উদয়াবধি, বারবেলা ৮/১৮-১১/৩৯, কালরাত্রি ৯/০-১০/১৯।
 ৮ আষাঢ়, ২৩ জুন, শুক্রবার, চতুর্দশী ১১/১০/৪৪, রোহিণীনক্ষত্র ৭/২৮/৫১, সূ উ ৪/৫৪/৪, অ ৬/২২/১৫, অমৃতযোগ দিবা ১২/৫/১৬-২/৪৬/৫৪, ৮/২৮/৪৮, ১২/৪১/৩১-২/৪৭/৫৩, ৩/৩০/০-৪/৫৪/২১, বারবেলা ৮/১৬/৭-৯/৫৭/৮, কালবেলা ৯/৫৭/৮-১১/৩৮/৯, কালরাত্রি ৯/০/১২-১০/১৯/১১।
২৭ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
  নাগরিক পরিষেবা দিতে ‘বন্ধু’ অ্যাপ চালু করল লালবাজার
 নাগরিকদের পরিষেবা দিতে কলকাতা পুলিশ ‘বন্ধু’ নামে একটি নয়া অ্যাপ চালু করল। এই অ্যাপের সাহায্যে মোবাইল, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্সের মতো ৩১টি সামগ্রী হারিয়ে গেলে স্মার্ট ফোন ব্যবহার করে ঘরে বসেই জেনারেল ডায়েরি করা যাবে। এরজন্য আর থানায় যেতে হবে না। আবার, এই অ্যাপে ‘প্যানিক’ বোতাম রয়েছে। বিপদের সময় কেউ এই বোতামে চাপ দিলে তা কলকাতা পুলিশের কন্ট্রোল রুমে ‘১০০-ডায়াল এ ফোন যাবে। এমনকী শহরের কোথায় পার্কিংলট ফাঁকা আছে, তাও জানা যাবে এই অ্যাপের সাহায্যে। আবার আপনার হারানো মোবাইল ফোন উদ্ধার হল কি না, তাও জানাবে এই অ্যাপ। গুগুল প্লে স্টোর থেকে এই অ্যাপ ডাডনলোড করা যাবে।

08:30:00 AM

 ইতিহাসে আজকের দিনে
  ১৯৪৮: সাহিত্যিক নবারুণ ভট্টাচার্যের জন্ম
 ১৯৫২: অভিনেতা ও রাজনীতিক রাজ বব্বরের জন্ম
 ১৯৫৩: রাজনীতিক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যু
 ১৯৮০: বিমান দুর্ঘটনায় রাজনীতিক সঞ্জয় গান্ধীর মৃত্যু

08:30:00 AM

  বাগনানে ফের ট্যারেন্টুলা আতঙ্ক
বাগনান থানার ঈশ্বরপুর, খালোড়সহ বিভিন্ন এলাকার মানুষ বিষাক্ত মাকড়সার আতঙ্কে তটস্থ। প্রায় প্রতিদিনই কোনও না কোনও গ্রামে কালো লোমযুক্ত লম্বা পাওয়ালা বড় বড় মাকড়সা দেখে অনেকেই ‘ট্যারেন্টুলা’ আতঙ্কে আতঙ্কিত। কয়েকদিন আগে ঈশ্বরপুর গ্রামের একটি বাড়ি থেকে এই মাকড়সা মারা হয়। সেটি বন দপ্তরের কাছেও পাঠানো হয়। এগুলি ট্যারেন্টুলা না হলেও বিষাক্ত মাকড়সা বলে বনদপ্তর সূত্রে বলা হয়েছে। বৃহস্পতিবার ভোরবেলা খালোড় গ্রামের স্বপন রায়ের বাড়ি থেকে এ ধরনের একটি মাকড়সা মারা হয়। এই মাকড়সা বনজঙ্গল থেকে এখন ঘরের বিছানায় চলে যাচ্ছে। বাচ্চাদের কামড়ালে বিপদের আশঙ্কা রয়েছে বলে স্থানীয় চিকিৎসকরাও মনে করছেন।

08:20:00 AM

মনের ভাব প্রকাশে এইচপি’র নোটবুক
পড়ুয়া থেকে শুরু করে পেশাদার বা চাকরিজীবী—মানুষের শিল্পীসত্তাকে উজ্জীবিত করতে দু’টি নোটবুক নিয়ে এল এইচপি। উইনডোজ ইংক ক্ষমতার নতুন কনভার্টেবল নোটবুকগুলি হল এইচপি প্যাভিলিয়ন X ৩৬০ এবং এইচপি স্পেকট্রা X ৩৬০। সংস্থা জানিয়েছে, এতে থাকছে সপ্তম জেনারেশনের প্রসেসর, আইপিএস ফুল এফএইচডি টাচস্ক্রিন ডিসপ্লে, চার জিবি পর্যন্ত এনভিডিয়া ডেডিকেটেড গ্রাফিক্স কার্ড। এছাড়াও থাকছে এইচপি অ্যাক্টিভ পেন, যা উইনডোজ ইংকের সাহায্যে মনের ভাব প্রকাশে সাহায্য করবে। এতে আঁকা যাবে, লেখা যাবে বা হাইলাইট করা যাবে কোনও লেখা। সংস্থাটি জানিয়েছে, এই নোটবুকগুলির দাম ৪০ হাজার ২৯০ টাকা থেকে ১ লক্ষ ১৫ হাজার ২৯০ টাকার মধ্যে।

08:07:00 AM

  ২০২৪ সালের মধ্যে জনসংখ্যার বিচারে চীনকে টপকাবে ভারত
মাত্র সাত বছরের মধ্যেই জনসংখ্যায় চীনকে টেক্কা দেবে ভারত। বুধবার রাষ্ট্রসংঘের তরফে প্রকাশিত এক রিপোর্টে এমনই কথা বলা হয়েছে। এই রিপোর্টে আরও বলা হয়েছে, ২০৫০ সালের আগেই মার্কিন যুক্তরাষ্ট্রকে টেক্কা দিয়ে জনসংখ্যার বিচারে তৃতীয় স্থানে উঠে আসতে চলেছে নাইজেরিয়া। ইকোনমিক অ্যান্ড সোশ্যাল অ্যাফেয়ার্স দপ্তরের জনসংখ্যা বিভাগ সূত্রে জানা গিয়েছে, বর্তমানে পৃথিবীর জনসংখ্যা প্রায় ৭৬০ কোটি। ২০৩০ সালের মধ্যে সেই সংখ্যা গিয়ে দাঁড়াবে ৮৬০ কোটিতে। ২০৫০ সালের মধ্যে তা ছুঁয়ে ফেলবে ৯৮০ কোটি এবং ২১০০ সালের মধ্যে বিশ্বের জনসংখ্যা দাঁড়াবে ১ হাজার ১২০ কোটিতে। ২৩৩টি দেশের থেকে জনসংখ্যা বিষয়ক তথ্য সংগ্রহ করে একথা জানিয়েছেন জনসংখ্যা বিভাগের ডিরেক্টর জন উইলমথ। তিনি আরও জানিয়েছেন, আফ্রিকার জনসংখ্যা দ্রুতহারে বাড়ছে। ২০৫০ সালের মধ্যে জনসংখ্যা যত বাড়বে, তার অর্ধেকটাই বাড়বে আফ্রিকায়। অপরদিকে, ইউরোপে জনসংখ্যা বৃদ্ধির হার ক্রমশ নিম্নগামী।

08:05:00 AM

 আজ ক. বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের অনার্সের ফল
আজ, শুক্রবার প্রকাশিত হতে চলেছে কলকাতা বিশ্ববিদ্যালয়ের পার্ট থ্রি’র বিএ, বিসএসসি এবং বিকমের অনার্স এবং মেজরের ফল। বৃহস্পতিবার পরীক্ষা নিয়ামক বিভাগের আধিকারিকরা জানিয়েছেন, এই পরীক্ষার ফলের দিকে বাড়তি গুরুত্ব দেওয়া হয়। কারণ, এরপর সবাই স্নাতকোত্তরে ভরতি হতে দেশ-বিদেশে আবেদন করে। তাই দ্রুত ফল প্রকাশের চেষ্টা করা হয়। এই পরীক্ষায় প্রায় ৫২ হাজার প্রার্থী পরীক্ষায় বসেছিলেন। তৃতীয় বর্ষের পরীক্ষা শুরু হয়েছিল ৪ এপ্রিল এবং শেষ হয় ১৭ এপ্রিল। তবে জেনারেলের ফল কবে প্রকাশিত হবে, তা এখনও ঠিক হয়নি বলেই খবর।

08:03:00 AM