Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

একজনের আগাম জামিন বাতিল করল আদালত
বর্ধমানের যুবতীকে অপহরণ করে গণধর্ষণ, আটমাস পরেও অভিযুক্তরা অধরা 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান শহরের বাজেপ্রতাপপুরের এক যুবতীকে অপহরণ করে আটকে রেখে গণধর্ষণ করা হয়েছিল বলে অভিযোগ। ‘নির্যাতিতা’ বর্ধমান থানায় অভিযোগও দায়ের করেছেন। তার ভিত্তিতে গণধর্ষণ, অপহরণ ইত্যাদি ধারায় মামলাও রুজু হয়েছে। যুবতীর গোপন জবানবন্দি নথিভুক্ত করিয়েছে পুলিস। তাঁর মেডিক্যাল পরীক্ষাও হয়েছে। কিন্তু, ঘটনার পর আটমাস কেটে গেলেও অভিযুক্তদের কেউই ধরা পড়েনি। গ্রেপ্তারি এড়াতে আগাম জামিনের আবেদন করেছে অভিযুক্ত অবিনাশ দাস ওরফে রিঙ্কু। উত্তর ২৪ পরগনার ঘোলা থানা এলাকায় তার বাড়ি। বৃহস্পতিবার জামিনের আবেদনের শুনানি হয়। সরকারি আইনজীবী অজয় দে বলেন, যুবতীকে গণধর্ষণ করা হয়েছে। ঘটনায় এফআইআরে অভিযুক্তের নাম রয়েছে। অভিযুক্তের আইনজীবী মলয় ধর মিথ্যা মামলায় ফাঁসানোর কথা বলে জামিন দাবি করেন। মামলার নথিতে অভিযুক্তের জড়িত থাকার বিষয়ে যথেষ্ট তথ্য থাকার কথা বলে জামিনের আবেদন খারিজ করে দেন জেলা জজ অজেয়া মতিলাল।
পুলিস সূত্রে জানা গিয়েছে, চলতি বছরের গত ১১ মার্চ ঘটনাটি ঘটে। ঘটনার দিন স্বামী পরিত্যক্তা বছর ২৬ এর ওই যুবতী তাঁর ছেলেকে নিয়ে কেনাকাটা করতে বেরিয়েছিলেন। আলুডাঙা এলাকায় একটি মারুতি গাড়ি এসে ছেলে সহ যুবতীকে তুলে নেয় চালক ও তার সঙ্গী। যুবতী যাতে চিৎকার করতে না পারেন সে জন্য তাঁর মুখ রুমাল দিয়ে চেপে ধরা হয়। এরপর তাঁর নাকে কিছু দেওয়া হয়। কিছুক্ষণের মধ্যে তিনি জ্ঞান হারান। পরদিন দুপুরে তাঁর জ্ঞান ফেরে। তিনি দেখেন, ৮ মাসের ছেলে তাঁর পাশে নেই। একজন এসে তাঁর মাথায় বন্দুক ঠেকায়। নির্দেশ না মেনে চললে বাচ্চার মুখে আর মা ডাক শুনতে পাবি না, বলে তাঁকে হুমকি দেওয়া হয়। কিছুক্ষণ পর আরও কয়েকজন সেখানে হাজির হয়। শুরু হয় তাঁর উপর পাশবিক অত্যাচার। পাঁচজন তাঁর উপর অত্যাচার চালায়। এমনকী, তাঁর উপর অপ্রাকৃতিক যৌনাচারও চালানো হয় বলে অভিযোগ। ওইদিন সন্ধ্যায় রিঙ্কু সেখানে এসে তাঁর উপর অত্যাচার চালায়। ছ’দিন ধরে তাঁকে ধর্ষণ করা হয়। তবে, রাতের দিকে ছেলেকে তাঁর কাছে দিয়ে যাওয়া হতো।
গত ১৭ মার্চ ভোরের দিকে অসতর্কতার সুযোগকে কাজে লাগিয়ে তিনি কোনওরকমে সেখান থেকে পালাতে সক্ষম হন। রাস্তায় বেরিয়ে তিনি জানতে পারেন, তাঁকে বেলঘরিয়া এলাকার একটি ঘরে আটকে রাখা হয়েছিল। ছেলেকে নিয়ে তিনি শিয়ালদহ স্টেশনে পৌঁছান। সেখানে তাঁকে কাঁদতে দেখেন একটি মানবাধিকার সংগঠনের কর্মী। তিনি যুবতী ও তাঁর ছেলেকে শিয়ালদহ জিআরপিতে নিয়ে যান। জিআরপি থেকে যুবতীর পরিবারকে বিষয়টি জানানো হয়। যুবতীর দাদা শিয়ালদহ গিয়ে তাঁকে এবং ছেলেকে নিয়ে আসেন। অপহরণের সময় তিনি মারুতি গাড়িটির নম্বর দেখে ফেলেন। মারুতির নম্বর তিনি পুলিসকে দিয়েছেন। মারুতি গাড়ির মালিককে শনাক্ত করেছে পুলিস। যুবতী পুলিসকে জানিয়েছেন, ঘটনার দিন কয়েক আগে তাঁর কাছে একটি ফোন আসে। তাতে তাঁর স্বামীকে মামলা তোলার জন্য বলতে বলা হয়। না হলে তুলে নিয়ে গিয়ে ধর্ষণের হুমকি দেওয়া হয় তাঁকে। পুলিস জানিয়েছে, ঘটনার তদন্ত চলছে।
 

22nd  November, 2019
চিনাকুড়িতে শ্যুটআউট ঝাঁঝরা ব্যবসায়ী

সোমবার দুপুরে কুলটির চিনাকুড়িতে জনবহুল বাজারে অফিসে ঢুকে শ্যুটআউট। ব্যবসায়ীকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাল দুষ্কৃতী। একাধিক গুলি লাগায় মাইক্রো ফিনান্স কোম্পানির কর্ণধারের মৃত্যু হল। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম উমাশঙ্কর চৌহান(৫২)
বিশদ

দেবাংশুকে জেতাতে  দ্বন্দ্ব ভোলার নির্দেশ

নিজেদের মধ্যে সব দ্বন্দ্ব ভুলে তমলুক লোকসভার প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে জেতাতে হবে বলে তৃণমূল নেতাদের সাফ জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার হলদিয়ায় একটি হোটেলে তমলুক লোকসভার অধীন সাতটি বিধানসভার নেতাদের নিয়ে বৈঠকে বসেছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক
বিশদ

তাপপ্রবাহ থেকে বাঁচতে নবদ্বীপের স্কুলে চালু ‘ওয়াটার বেল’ ঘণ্টা বাজলেই পড়ুয়াদের খেতে হবে জল

রাজ্যজুড়ে তীব্র দাবদাহ চলছে। ছাত্রছাত্রীদের স্বাস্থ্যের কথা ভেবে ‘ওয়াটার বেল’ সিস্টেম চালু করল নবদ্বীপের মায়াপুর পূর্ব মোল্লাপাড়া প্রাথমিক বিদ্যালয়। তীব্র গরমে শরীর থেকে অতিরিক্ত জল বেরিয়ে গেলেও শরীরে জলের ভারসাম্য বজায় রাখতে ছাত্রছাত্রীদের নিয়মিত জল খাওয়ার ব্যবস্থা করল বিদ্যালয় কর্তৃপক্ষ।
বিশদ

বাবা রাজমিস্ত্রি, মা ঘুগনি বেচেন, পুলিস অফিসার হলেন মেয়ে, পূজার সাফল্যে গর্বিত ঘাটালবাসী

বাবা রাজমিস্ত্রি, মা পাড়ায় দুধ ও ঘুগনি-ফুচকা বিক্রি করেন। অভাবের সংসারে একমাত্র কন্যাসন্তান পূজা। তাই ছোটবেলা থেকেই বাড়িতে গোরুর দেখাশোনা, মাঠে চাষবাসের কাজ সেরে তবেই পড়াশোনার সময় পেতেন ঘাটাল থানার শ্রীপুরের পূজা মূলা।
বিশদ

‘ঠিক সময় দাওয়াই’, কেতুগ্রামে কাজলের মন্তব্য ঘিরে বিতর্ক

উন্নয়নের নিরিখেই ভোট হবে। দাওয়াইয়ের প্রয়োজন হলে ঠিক সময় দিয়ে দেওয়া হবে। ভোটের মুখে কেতুগ্রামের গঙ্গাটিকুরিতে দলীয় কর্মিসভায় এমনই মন্তব্য করেন তৃণমূল নেতা কাজল শেখ
বিশদ

আলুওয়ালিয়াকে পাশে বসিয়ে তির্যক মন্তব্য দিলীপ ঘোষের

 ‘উনি যে কাজটা বাকি রেখেছেন, সেটা আমি করব। আর আলুওয়ালিয়াজি একবার যেখানে যেতেন, সেখান থেকে ওঁর কাজ দেখে অন্য জায়গায় পাঠানো হয়। বাকি কাজটা ওখানে করুন। উনি দু’বার কোথাও (নির্বাচনে) দাঁড়ান না।
বিশদ

ঘাটাল মাস্টার প্ল্যান হবে বলেই আমি রাজনীতিতে নেমেছি: দেব

ঘাটাল মাস্টার প্ল্যান হবে বলেই আমি রাজনীতিতে নেমেছি। না হলে নামতাম না। সোমবার বিকেলে দাসপুর-১ ব্লকের হাটসরবেড়িয়ায় নির্বাচনী প্রচারে এসে এমনই মন্তব্য করলেন ঘাটাল লোকসভা কেন্দ্রের বিদায়ী সাংসদ তথা এবারের তৃণমূল প্রাথী দীপক অধিকারী(দেব)। 
বিশদ

জেলা পার্টি অফিস শুনশান বিজেপির অন্দরে দুঃশ্চিন্তা

ভোটের আর দেড় মাসও বাকি নেই। কিন্তু তেমন উত্সাহ চোখে পড়ছে না বিজেপি কর্মী সমর্থকদের মধ্যে। শুনশান জেলা পার্টি অফিস। পার্টি অফিসে নিয়মিত দেখাও পাওয়া যাচ্ছে না এগরাবাসী জেলা সভাপতির।
বিশদ

ফের গো-ব্যাক স্লোগান শুনলেন অধীর চৌধুরী

ফের ‘গো ব্যাক’ স্লোগান শুনলেন বহরমপুরের কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরী। নিজের কেন্দ্রে বারবার মানুষের বিক্ষোভের মুখে পড়ছেন পাঁচবারের কংগ্রেস সাংসদ। সোমবার সকালে উপদ্রুত শক্তিপুরে যাওয়ার চেষ্টা করেন অধীরবাবু। সেখানে পুলিসি বাধা পেয়ে যেতে না পেরে তিনি বহরমপুরে ফিরছিলেন
বিশদ

হলদিয়ার ভবানীপুরে অগ্রগামী সঙ্ঘের বাসন্তী পুজোয় উন্মাদনা

বন্দর শহরে সবচেয়ে বড় বাজেটের বাসন্তী পুজোর আয়োজন করেছে হলদিয়ার ভবানীপুর বাবাজিবাসা অগ্রগামী সঙ্ঘ। হলদিয়ার সিটিসেন্টারে অগ্রগামী সঙ্ঘের পুজোয় প্রতিবছর লক্ষাধিক মানুষের ভিড় হয়। এবছর পুজোর ৩১তম বর্ষে জমজমাট আয়োজন হয়েছে।
বিশদ

ব্রজলালচক অরুণোদয় সঙ্ঘের বাসন্তী পুজোয় মেতেছে হলদিয়া

হলদিয়ার ব্রজলালচক অরুণোদয় সঙ্ঘের বাসন্তী পুজোয় মেতেছেন গ্রাম ও শহরের মানুষ। ১১৬ নম্বর জাতীয় সড়কে শিল্পশহরে প্রবেশের মুখে ব্রজলালচক বাজার এলাকায় আট বছর ধরে বাসন্তী পুজোর আয়োজন করছে অরুণোদয় সঙ্ঘ
বিশদ

প্রথা মেনে মুগবেড়িয়ার নন্দ পরিবারে বাসন্তী পুজো

জৌলুস না থাকলেও প্রথা মেনে ভগবানপুর-২ ব্লকের মুগবেড়িয়ার নন্দ পরিবারের ১৭৩ বছরের প্রাচীন বাসন্তী পুজো হচ্ছে। এই পুজো নিয়ে নানা জনশ্রুতি রয়েছে। নন্দ পরিবারের পূর্বপুরুষ ভোলানাথ নন্দ পুজোর সূচনা করেছিলেন।
বিশদ

কোতুলপুরে বাবা ও দুই বোনকে মাংসভাত খেতে দিয়ে আত্মঘাতী কলেজছাত্রী, চাঞ্চল্য

কোতুলপুরে নতুন বছরের প্রথম দিনে বাবা ও দুই বোনকে মাংসভাত খেতে দিয়ে বাথরুমে গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হলেন এক কলেজছাত্রী। ঘটনায় কোতুলপুরের লেগো গ্রামে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। মৃতার নাম অঞ্জলি সোরেন(১৯)।
বিশদ

রামে যাওয়া ভোট বামে ফেরাতে মরিয়া সিপিএম

আর বামের ভোট রামে নয়। আরামবাগ লোকসভা কেন্দ্রে এই প্রতিজ্ঞা নিয়েই প্রচারে ঝাঁপিয়েছে সিপিএমের নেতাকর্মীরা। তাই বাড়ি বাড়ি প্রচার, ছোট ছোট সভা করে জনসংযোগ বাড়ানোর দিকে নজর দিয়েছে বাম নেতৃত্ব। আগামী ২০ মে আরামবাগ লোকসভা কেন্দ্রে ভোট।
বিশদ

Pages: 12345

একনজরে
একদিকে সুনীল নারিন ও বরুণ চক্রবর্তী। অন্যদিকে রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, কেশব মহারাজরা। মঙ্গলবার ইডেনে কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালস ম্যাচে স্পিনারদের লড়াই আকর্ষণীয় ...

রাজ্য ও রাজ্যপালের সংঘাতে মধ্যস্থতা করতে ইউজিসি প্রাক্তন চেয়ারম্যান, নিয়েপা’র অধ্যাপক এবং সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের প্রাক্তন ভাইস চেয়ারম্যানদের নিয়ে নাগরিক কমিশন গঠিত হল। ...

কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রে সেই ২০০৯ সাল থেকে টানা জিতে আসছেন তৃণমূলের সুদীপ বন্দ্যোপাধ্যায় এবারও তিনিই জোড়াফুলের প্রার্থী। বিগত লোকসভা নির্বাচনগুলির সময় দেখা গিয়েছে, জয় নিয়ে কার্যত ‘চিন্তামুক্ত’ থাকতেন তিনি। ...

দেশজুড়ে আদর্শ নির্বচনী আচরণবিধি চলছে। ১৯ এপ্রিল প্রথম দফার নির্বাচন। ওই দিন জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে ভোট। কিন্তু বিতর্ক বেঁধেছে আবাস যোজনার ফর্ম পূরণকে কেন্দ্র করে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্ম বা গৃহক্ষেত্রে অশান্তি মনঃকষ্ট হতে পারে। পেশাদারী কর্মে সুনাম। মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব কণ্ঠ দিবস
হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে
১৮৫০:  মাদাম তুসো জাদুঘরের প্রতিষ্ঠাতা ম্যারি তুসোর মৃত্যু
১৮৫৩: প্রথম ট্রেন চলল সাবেক বোম্বাইয়ের ভিক্টোরিয়া থেকে থানে পর্যন্ত
১৮৬৭: উড়োজাহাজের আবিষ্কারক উইলবার রাইটের জন্ম
১৮৮৯: অভিনেতা চার্লি চ্যাপলিনের জন্ম
১৯১৬ - রবীন্দ্রনাথ শান্তিনিকেতনের বিশ্বভারতীয় বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন
১৯৫১: লেখক অদ্বৈত মল্লবর্মণের মৃত্যু
১৯৬৬: শিল্পী নন্দলাল বসুর মৃত্যু
১৯৭৮: অভিনেত্রী লারা দত্তর জন্
১৯৮৭: বিশিষ্ট অভিনেতা বিকাশ রায়ের মৃত্যু
২০২১: পিডিএফ ও ফটোশপের উদ্ভাবক ও সফটওয়্যার কোম্পানি এডোবির সহ-প্রতিষ্ঠাতা চার্লস গ্যাসকির মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৯৭ টাকা ৮৪.০৬ টাকা
পাউন্ড ১০২.৭৫ টাকা ১০৫.৩৮ টাকা
ইউরো ৮৭.৭৪ টাকা ৯০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী ২০/১৫ দিবা ১/২৫। পুষ্যা নক্ষত্র ৫৯/৫৩ শেষ রাত্রি ৫/১৬। সূর্যোদয় ৫/১৯/২৪, সূর্যাস্ত ৫/৫৩/৩২। অমৃতযোগ দিবা ৭/৪৯ গতে ১০/২০ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৪ মধ্যে। রাত্রি ৬/৪০ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৮ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৫ মধ্যে। কালরাত্রি ৭/১৯ গতে ৮/৪৫ মধ্যে। 
৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী অপরাহ্ন ৪/২৮। পুনর্বসু নক্ষত্র দিবা ৬/২৩। সূর্যোদয় ৫/২০, সূর্যাস্ত ৫/৫৫। অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৯ মধ্যে ও ১/১২ গতে ২/৪৬ মধ্যে। কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৬ মধ্যে। 
৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
জাজপুরে বাস দুর্ঘটনা: শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের
ওড়িশার জাজপুরের দুর্ঘটনায় উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই দুর্ঘটনার ফলে ...বিশদ

11:17:18 AM

শ্রীনগরে ঝিলম নদীতে নৌকাডুবি, মৃত ৪ পড়ুয়া

11:05:52 AM

লোকসভা নির্বাচন ২০২৪: উত্তরপ্রদেশে আরও ১১টি আসনে প্রার্থী দিল বিএসপি

11:05:52 AM

অযোধ্যায় পাঠানো হচ্ছে ১ লক্ষ ১১ হাজার ১১১ কেজি লাড্ডু
রামনবমী উপলক্ষ্যে সাজ সাজ রব অযোধ্যায়। চলছে চূড়ান্ত প্রস্তুতি। এবছর ...বিশদ

10:32:51 AM

চারধাম যাত্রার জন্য চালু রেজিস্ট্রেশন
২০২৪ সালের চারধাম যাত্রা করতে গেলে অনলাইনে রেজিস্ট্রেশন করতেই হবে ...বিশদ

10:20:12 AM

শহরের আবহাওয়ার হাল-চাল
গরমের দাপটে নাজেহাল শহরবাসী। আজ, মঙ্গলবার দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ...বিশদ

10:14:58 AM