Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

শান্তিপুরে পথ দুর্ঘটনায় বৃদ্ধার মৃত্যুতে উত্তেজনা, জাতীয় সড়ক অবরোধ 

সংবাদদাতা, রানাঘাট: বুধবার শান্তিপুরের গোবিন্দপুরে পথ দুর্ঘটনায় এক বৃদ্ধার মৃত্যুকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায়। স্থানীয় বাসিন্দারা জাতীয় সড়ক অবরোধ করেন। পরে পুলিস গিয়ে পরিস্থিতি সামালা দেয়। পুলিস জানিয়েছে, মৃতার নাম সন্ধ্যা দাস (৭০)। বাড়ি বাবলা পঞ্চায়েতের গোবিন্দপুরের বিবেকানন্দনগরের মধ্যপাড়া এলাকায়।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শান্তিপুর থানার গোবিন্দপুর এলাকায় জাতীয় সড়ক সারাইয়ের কাজ চলছে। এদিন সকালে সন্ধ্যাদেবী শান্তিপুর হাসপাতালে চিকিৎসার করানোর জন্য বাড়ি থেকে বের হন। বাড়ি থেকে বেরিয়ে হাসপাতালে যাওয়ার জন্য জাতীয় সড়ক পরাপার করছিলেন তিনি। রাস্তা পার হওয়ার সময় আচমকা রাস্তা সারাই করার একটি ট্রাক্টরের সামনের চাকায় পিষ্ট হন। প্রত্যক্ষদর্শীরা বলেন, সামনের চাকায় ধাক্কা লেগে ওই মহিলা পড়ে গেলে ট্রাক্টরের পিছনের চাকায় তিনি পিষ্ট হন। ঘটনাস্থলেই মৃত্যু হয় সন্ধ্যাদেবীর। জাতীয় সড়কের উপর ভরা বাজারে আচমকা এই ঘটনা ঘটায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। এরপরই এলাকার বাসিন্দারা উত্তেজিত হয়ে মৃতদেহ ফেলে রেখে জাতীয় সড়ক অবরোধ করেন। অবরোধের কারণে দীর্ঘ যানজটের সৃষ্টি হয় জাতীয় সড়কে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে শান্তিপুর থানার পুলিস। স্থানীয়দের অভিযোগ, গুরুত্বপূর্ণ জাতীয় সড়কের গোবিন্দপুর এলাকায় এর আগেও ছোট বড় দুর্ঘটনা ঘটেছে। এখানে পুলিসি নজরদারি ঠিকমতো নেই। পুলিসি নজরদারির অভাবে দুর্ঘটনা ঘটছে। পুলিস প্রশাসনকে অবিলম্বে এখানে গার্ডওয়াল ও সিভিক ভলান্টিয়ার বসানোর দাবি জানান এলাকার বাসিন্দারা। বেশ কিছুক্ষণ অবরোধ চলে। পরে পুলিসি আশ্বাসে অবরোধ তুলে নেন স্থানীয় বাসিন্দারা। এরপর পুলিস মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়। ট্রাকটিকে আটক করেছে পুলিস। স্থানীয় বাসিন্দা গোবিন্দ সাহা বলেন, যে জায়গায় দুর্ঘটনা ঘটেছে সেটি অতি গুরুত্বপূর্ণ জায়গা। সেখানে সিভিক ভলান্টিয়ার ও গার্ডওয়াল বসানোর দাবিতে রাস্তা অবরোধ করা হয়। সন্ধ্যাদেবীর বউমা ঝর্ণা দাস বলেন, সকালেও আমার সঙ্গে ফোনে কথা হয়েছিল শাশুড়ির। বলেছিলেন, ডাক্তার দেখাতে যাবেন। কীভাবে এই ঘটনা ঘটে গেল কিছুই বুঝতে পারছি না।
এদিন বৃদ্ধার মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই ক্ষোভে ফেটে পড়েন গ্রামের বাসিন্দারা। এরপরই গ্রামবাসীরা রাস্তা অবরোধ করে। দুর্ঘটনা ঘটার কিছু সময় আগেই রাজ্যপালের কনভয় ডোমকলের উদ্দেশে এই রাস্তা দিয়েই যায়। তার কিছুপরেই ঘটে যায় এই দুর্ঘটনা। এদিনের জাতীয় সড়ক অবরোধের জেরে রাস্তায় দীর্ঘক্ষণ ধরে আটকে পড়েন সাধারণ মানুষ। অবরোধের খবর পেয়ে শান্তিপুর থানার পুলিস ও রানাঘাটের এসডিপিও ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বাবলা গ্রাম পঞ্চায়েতের প্রধান উন্নতি সর্দার বলেন, দুর্ঘটনার কথা আমি শুনেছি। ওই এলাকায় জাতীয় সড়কের দু’ধারে বাজার রয়েছে। পাশাপাশি বছরের বেশিরভাগ সময় জাতীয় সড়কের ওই অংশটুকু ভেঙে বেহাল অবস্থায় থাকে। তারমধ্যেই এদিন দুর্ঘটনা ঘটে গিয়েছে। ওই এলাকার নজরদারি যাতে আরও কিছুটা বাড়ানো যায় তারজন্য আমরা পুলিসকে অনুরোধ করব। গ্রামবাসীরা বলেন, মাঝে মধ্যে রাস্তায় সিভিক ভলান্টিয়ার দেওয়া হলেও জাতীয় সড়কের ওই এলাকায় যানবাহন নিয়ন্ত্রণের ক্ষেত্রে ঢিলেমি থেকে যায়। যার ফলে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটার আশঙ্কা থাকে।
 

‘গ্রামে গ্রামে গিয়ে খাটিয়ায় বসুন, বাসিন্দাদের সঙ্গে বসে চা খান’
পুলিসকে আরও বেশি জনসংযোগ বাড়ানোর নির্দেশ মুখ্যমন্ত্রীর 

বিএনএ, বহরমপুর: বুধবার মুর্শিদাবাদের জেলা সদর বহরমপুরে প্রশাসনিক বৈঠক থেকে পুলিসকে আরও বেশি জনসংযোগ বাড়ানোর নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি পুলিস আধিকারিকদের উদ্দেশে বলেন, গ্রামে গ্রামে গিয়ে খাটিয়ায় বসুন। বাসিন্দাদের সঙ্গে বসে চা খান। তাহলেই মানুষের সঙ্গে জনসংযোগ বাড়বে।  
বিশদ

বিসর্জনে কার্নিভালের আয়োজন
নবান্ন উপলক্ষে অসময়ে থিম ও আলোকসজ্জার বহরে কার্তিক আরাধনায় মাতবে তারাপীঠ 

সংবাদদাতা, রামপুরহাট: তামাম বাংলার মানুষ যখন দুর্গোপুজোর জন্য সারাবছর অধীর অপেক্ষায় থাকেন তখন তারাপীঠ প্রহর গোনে কার্তিকপুজোর জন্য। আজ, বৃহস্পতিবার একদিকে নবান্ন উৎসব অন্যদিকে অসময়ে কার্তিকের আরাধনায় মেতে উঠবে গোটা তারাপীঠ। বহুবছর আগে এলাকায় শুরু হয়েছিল কার্তিক পুজো। 
বিশদ

রণগ্রামে সেতুর শিলান্যাস, দীর্ঘদিনের দাবি মিটল
কান্দিতে অডিটোরিয়ামের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী 

সংবাদদাতা, কান্দি: মুখ্যমন্ত্রীর কাছে বিগ বাজেটের জোড়া প্রকল্প পেয়ে খুশির জোয়ার কান্দি মহকুমা এলাকায়। বহু প্রতীক্ষিত কান্দি রামেন্দ্রসুন্দর অডিটোরিয়ামের উদ্বোধন ও রণগ্রাম দ্বিতীয় সেতুর শিলান্যাসে খুশির জোয়ার সাধারণ বাসিন্দা থেকে জনপ্রতিনিধিদের মধ্যে। হাঁফ ছেড়েছেন যানবাহন চালকরা।  
বিশদ

মুখ্যমন্ত্রী বহরমপুরে বিশ্ববিদ্যালয়ের জন্য দ্রুত ডিপিআর তৈরির নির্দেশ দেওয়ায় খুশি ছাত্রছাত্রীরা 

বিএনএ, বহরমপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বহরমপুরে বিশ্ববিদ্যালয় তৈরির জন্য দ্রুত ডিপিআর তৈরি করার নির্দেশ দেওয়ায় খুশি ছাত্রছাত্রীরা। শহরে বিশ্ববিদ্যালয় তৈরির কথা অনেকদিন ধরেই চলছে। কিন্তু সেই প্রক্রিয়া কী অবস্থায় রয়েছে, তা নিয়ে অনেকেই অন্ধকারে ছিলেন। 
বিশদ

সুপারের অনুমতি ছাড়া রোগীকে অযথা রেফার নয়, হুঁশিয়ারি মুখ্য স্বাস্থ্য আধিকারিকের 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: হাসপাতাল সুপারের অনুমতি ছাড়া রোগীকে অযথা রেফার করা যাবে না। বুধবার ঝাড়গ্রাম জেলা সুপার স্পেশালিটি হাসপাতালের চিকিৎসকদের এনিয়ে কড়া হুঁশিয়ারি দিলেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রকাশ মৃধা।  
বিশদ

শীতের মরশুমে পর্যটকদের জন্য সুখবর, ডিসেম্বরেই বুকিং শুরু মাইথন যুব আবাসে 

বিএনএ, আসানসোল: সংস্কারের পর নতুন রূপে সেজে উঠে খুলতে চলেছে মাইথন যুব আবাস। ডিসেম্বর মাস থেকেই বুকিং শুরু হয়ে যাবে বলে দপ্তরের দাবি। ১৪টি এসি ডবল বেড রুম ও দু’টি ডরমেটরি বিশিষ্ট এই আধুনিক যুব আবাস চালু হয়ে গেলে শীতের সময়ে ঘুরতে আসা পর্যটকদের থাকার সমস্যা অনেকাংশেই মিটবে। 
বিশদ

গ্রামে রাত কাটিয়ে সামাজিক সুরক্ষা যোজনায় নাম নথিভুক্ত করলেন আধিকারিকরা 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: গ্রামে রাত্রিযাপন করে বাড়ি বাড়ি গিয়ে সামাজিক সুরক্ষা যোজনায় গ্রামবাসীদের নাম নথিভুক্ত করালেন শ্রম দপ্তরের আধিকারিকরা। মঙ্গলবার রাতে বেলপাহাড়ি ব্লকের প্রত্যন্ত জোড়াম গ্রামে রাত্রিযাপন করে অসংগঠিত শ্রমিকদের ৭২জনের নাম নথিভুক্তকরণ করেছেন আধিকারিকরা। 
বিশদ

শোকের দিনে গ্রামে ‘দিদি’, একঝলক দেখার জন্য হুড়োহুড়ি বাহালনগরে 

বিএনএ, বহরমপুর: কাশ্মীরে জঙ্গিদের গুলিতে গ্রামের পাঁচটি তরতাজা প্রাণ ঝরে যাওয়ার পর শোকে মূহ্যমান ছিল সাগরদিঘির বাহালনগর। কিন্তু শোকের দিনে খোদ ‘দিদি’ গ্রামে আসায় খুশি বাসিন্দারা। তাঁকে এক ঝলক দেখার জন্য হুড়োহুড়ি পড়ে যায়। মুখ্যমন্ত্রীও গ্রামে গিয়ে নিহতদের পরিজনদের মাঝে বসে সবকিছু শুনলেন। 
বিশদ

বাঁকুড়ায় ব্যানার থেকে মুখ্যমন্ত্রীর ছবি কেটে নেওয়ার অভিযোগ 

বিএনএ, বাঁকুড়া: রাতের অন্ধকারে খাদ্য দপ্তরের লাগানো ব্যানার থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি কেটে ফেলার ঘটনাকে কেন্দ্র করে বাঁকুড়ায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। বুধবার সকালে এই ঘটনার কথা জানাজানি হতেই বাঁকুড়া শহরের ৭ নম্বর ওয়ার্ডের কুচকুচিয়ার গন্ধেশ্বরী ক্লাব সংলগ্ন এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। 
বিশদ

ফরাক্কা ব্যারেজ কর্তৃপক্ষ ড্রেজিং করছে না শুনে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী 

বিএনএ, বহরমপুর: ফরাক্কা ব্যারেজ কর্তৃপক্ষ ড্রেজিং করছে না শুনে ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার প্রশাসনিক বৈঠকে এক আধিকারিক বলেন, ফরাক্কায় ড্রেজিংয়ের সমস্যা রয়েছে। ব্যারেজ কর্তৃপক্ষ ঠিকমতো ড্রেজিং করছে না। নাব্যতা কমছে। এরফলে বন্যা হচ্ছে। নদীর পাড় ভাঙছে। 
বিশদ

ডোমকলে যাওয়ার পথে রাজ্যপালকে কালো পতাকা 

আনন্দ সাহা, ডোমকল, সংবাদদাতা: বুধবার ডোমকল গার্লস কলেজের নতুন ভবনের দ্বারোদ্ঘাটন করতে এসে স্থানীয় তৃণমূল নেতৃত্বের বিক্ষোভের মুখে পড়লেন রাজ্যপাল জগদীপ ধনকার। 
বিশদ

করিমপুরে শেষ মুহূর্তের প্রচার জমে উঠেছে 

সৌরভ ভট্টাচার্য  তেহট্ট, সংবাদদাতা: শেষ পর্যায়ের প্রচার জমে উঠেছে করিমপুর বিধানসভা উপনির্বাচনের প্রচার। করিমপুর বিধানসভা জিততে কোমর বেঁধে নেমে পড়েছে সব দল। তারজন্য অভিনেতা অভিনেত্রী সহ কেন্দ্র ও রাজ্য থেকে নেতারা প্রচারে আসছেন।  
বিশদ

বাঁকুড়া খ্রিস্টান কলেজে বিক্ষোভ পড়ুয়াদের 

বিএনএ, বাঁকুড়া: যে সমস্ত ছাত্রছাত্রীর ক্লাসে উপস্থিতির হার ৬০ শতাংশের কম তারা তৃতীয় ও পঞ্চম সেমেস্টারের পরীক্ষায় বসতে পারবে না। কয়েক দিন আগেই এই নোটিস জারি করে বাঁকুড়া খ্রিস্টান কলেজ কর্তৃপক্ষ। তার প্রতিবাদে বুধবার দুপুর থেকে অধ্যক্ষকে ঘেরাও করে বিক্ষোভ দেখান দুই সেমেস্টারের ছাত্রছাত্রীরা।
বিশদ

লোকসভা ভোটের পর পূর্ব মেদিনীপুরে বিলি হওয়া
কৃষকবন্ধু প্রকল্পের কয়েক হাজার চেক মেয়াদ উত্তীর্ণ হয়ে বিভিন্ন ব্যাঙ্কে পড়ে 

শ্রীকান্ত পড়্যা, তমলুক, বিএনএ: লোকসভা ভোটের পর পূর্ব মেদিনীপুর জেলায় বিলি হওয়া কয়েক হাজার কৃষকবন্ধু প্রকল্পের চেক মেয়াদ উত্তীর্ণ অবস্থায় বিভিন্ন রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে পড়ে রয়েছে। এনিয়ে জেলা প্রশাসন রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিকে দোষারোপ করছে। তবে, চেক বিলিতে কিছুটা দেরি হওয়ার কারণেও এই সমস্যা হয়েছে। চেক পেয়েও চাষিরা টাকা পাচ্ছেন না। 
বিশদ

Pages: 12345

একনজরে
বিএনএ, কোচবিহার: এই প্রথম কলকাতার সল্টলেকে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের উদ্যোগে প্রাথমিক শিক্ষকদের খেলাধুলোর বিষয়ে প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু হয়েছে। কোচবিহার জেলার পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতি সূত্রে জানা গিয়েছে, কোচবিহার থেকে পাঁচজন প্রাথমিক শিক্ষক এই প্রশিক্ষণ নিতে গিয়েছেন।  ...

সংবাদদাতা, ইটাহার: ব্লক কৃষি দপ্তরের ‘সুধা’ (সুনিশ্চিত ধান) পদ্ধতিতে চাষ করে বিশেষ সফলতা পেলেন উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদ ব্লকের বিষ্ণুপুর গ্রাম পঞ্চায়েতের কলুয়া গ্রামের চাষি আবু শাহেদ। এঘটনায় স্বাভাবিকভাবেই এলাকার অন্যান্য চাষিদের মধ্যে সুধা পদ্ধতিতে ধান চাষের ব্যাপারে উৎসাহ দেখা ...

 জেরুজালেম, ২০ নভেম্বর (এএফপি): সিরিয়ায় ইজরায়েলের আক্রমণে বুধবার মৃত্যু হল ১১ জন ইরানি এবং সিরীয় সেনার। মঙ্গলবারই সিরিয়ার দিক থেকে ইজরায়েলে চারটি রকেট হামলা করা হয়। এরপরেই সিরিয়ায় বিমান হামলা করা হয়েছে বলে দাবি করেছে ইজরায়েল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শীতের মরশুমের আগেই আলিপুর চিড়িয়াখানায় হাজির নতুন অতিথি। ভাইজাগ চিড়িয়াখানা থেকে মঙ্গলবার রাতে কলকাতায় এল চারটি জঙ্গলি কুকুর বা ঢোল, দু’টি রিং টেলড লেমুর (বাঁদরের এক প্রজাতি) এবং দু’টি স্পুনবিল পেলিকান। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব টেলিভিশন দিবস
১৬৯৪: ফরাসি দার্শনিক ভলতেয়ারের জন্ম
১৮৭৭: ফোনোগ্রাফ আবিষ্কারের কথা জানালেন থমাস এডিসন
১৯৭০: নোবেলজয়ী পদার্থবিদ চন্দ্রশেখর বেঙ্কটরামনের মৃত্যু
১৯৭৪ - শিশু সাহিত্যিক পুণ্যলতা চক্রবর্তীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭৩.৩৩ টাকা
পাউন্ড ৯০.৪৯ টাকা ৯৪.৮৫ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮১.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৯৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৯৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৫৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, নবমী ১৩/৫০ দিবা ১১/২৯। পূর্বফাল্গুনী ৩১/২২ রাত্রি ৬/২৯। সূ উ ৫/৫৬/৪২, অ ৪/৪৮/০০, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৫/৪১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৪/১২ গতে উদয়াবধি, বারবেলা ২/৫ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২২ গতে ১/০ মধ্যে।
৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, নবমী ৮/১৫/৩৯ দিবা ৯/১৭/৩। পূর্বফাল্গুনী ২৮/৯/৬ সন্ধ্যা ৫/১৪/২৫, সূ উ ৫/৫৮/৪৭, অ ৪/৪৭/৪৮, অমৃতযোগ দিবা ৭/৩৪ মধ্যে ও ১/১৫ গতে ২/৪০ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৯/১৫ মধ্যে ও ১১/৫৫ গতে ৩/২৯ মধ্যে ও ৪/২২ গতে ৬/০ মধ্যে, বারবেলা ৩/২৬/৪১ গতে ৪/৪৭/৪৮ মধ্যে, কালবেলা ২/৫/৩৩ গতে ৩/২৬/৪১ মধ্যে, কালরাত্রি ১১/২৩/১৭ গতে ১/২/১২ মধ্যে।
২৩ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: শত্রু বশ মানতে বাধ্য হবে। বৃষ: বহু পুরানো মামলায় ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
বিশ্ব টেলিভিশন দিবস১৬৯৪: ফরাসি দার্শনিক ভলতেয়ারের জন্ম১৮৭৭: ফোনোগ্রাফ আবিষ্কারের কথা ...বিশদ

07:03:20 PM

৭৬ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:56:31 PM

চোর সন্দেহে গণপিটুনি, মৃত ২ 
কোচবিহারের পাইটকাপাড়া গ্রামে চোর সন্দেহে দুই ব্যক্তিকে গণপিটুনির অভিযোগ। বুধবার ...বিশদ

03:24:52 PM

রায়গঞ্জের মারাইকুড়া গ্রামে চোর সন্দেহে ৪ জনকে গণপিটুনি গ্রামবাসীদের 

03:22:00 PM

হুগলির পাণ্ডুয়াতে প্রেমিকাকে খুন করে আত্মঘাতী যুবক 
হুগলির পাণ্ডুয়াতে প্রেমিকাকে খুন করে আত্মঘাতী হলেন এক যুবক। বৃহস্পতিবার ...বিশদ

02:43:32 PM