Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

খড়্গপুর উপনির্বাচনে ৯০ শতাংশ বুথেই কেন্দ্রীয় বাহিনী 

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর বিধানসভা উপনির্বাচনে ৯০ শতাংশ বুথেই কেন্দ্রীয় বাহিনী থাকবে। এর জন্য পাঁচ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসছে। সোমবার শিক্ষক, শিক্ষাকর্মী ও শিক্ষানুরাগী ঐক্যমঞ্চের প্রতিনিধিদের একথা জানান রিটার্নিং অফিসার তথা খড়্গপুরের এসডিও বৈভব চৌধুরী। প্রত্যেক ভোটকর্মীর নিরাপত্তা সুনিশ্চিত করতে প্রতিটি বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবিতে এদিন সংগঠনের পক্ষ থেকে এসডিওকে ডেপুটেশন দেওয়া হয়। সংগঠনের নেতা কিঙ্কর অধিকারী বলেন, এসডিও আমাদের নিরাপত্তার আশ্বাস দিয়েছেন। এসডিও বলেন, আমরা পাঁচ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পাচ্ছি। এক কোম্পানি বাহিনী এসে গিয়েছে। ৯০ শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী দেওয়া যাবে।
প্রশাসন সূত্রে জানা গিয়েছে, যে বুথে কেন্দ্রীয় বাহিনী দেওয়া যাবে না, সেখানে সিসি টিভি ক্যামেরা ও মাইক্রো অবজার্ভার দেওয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এদিকে খড়্গপুর বিধানসভার উপ নির্বাচনে জয় পাওয়ার জন্য রাজনৈতিক দলগুলি জোর কদমে নেমে পড়েছে। রবিবার সন্ধ্যায় মথুরাকাটি ও ইন্দা এলাকায় সভা করে শুভেন্দুবাবু প্রার্থী প্রদীপ সরকারের অফিসে কাউন্সিলার, পর্যবেক্ষক ও নেতৃত্বকে নিয়ে বৈঠকে বসেন। জেলা সভাপতি অজিত মাইতি, সভাধিপতি উত্তরা সিং, আইএনটিটিইউসির জেলা সভাপতি নির্মল ঘোষ সহ সর্বস্তরের নেতৃত্ব ও একাধিক বিধায়ক বৈঠকে উপস্থিত ছিলেন। বৈঠকে কী ভাবে নির্বাচন পরিচালনা করা হবে মুলত তা নিয়ে আলোচনা হয়।
অজিতবাবু বলেন, শুভেন্দুবাবু কাউন্সিলার এবং ওয়ার্ড পর্যবেক্ষদের নিজেদের ওয়ার্ড নিয়েই থাকতে বলেছেন। অন্য কোনও ওয়ার্ডে যাওয়া যাবে না বলেও জানিয়ে দিয়েছেন। তিনি বলেন, ১৫ নভেম্বর শুভেন্দুবাবু আবার খড়্গপুরে পদযাত্রা করবেন। এরপর ১৭ নভেম্বর তিনি আবার খড়্গপুরে প্রচারে আসবেন।
এদিকে ‘ভোট গুরু’ প্রশান্ত কিশোরের সংস্থার লোকদের ঠিক করে দেওয়া পথেই প্রতিদিন প্রার্থীকে এলাকায় প্রচার করতে হচ্ছে। প্রচারের সময়ও তাঁরা প্রার্থীর সঙ্গে থাকছেন। রবিবার শুভেন্দুবাবুর সভার দিনও তাঁদের দেখা যায়। দলীয় সূত্রে জানা গিয়েছে প্রার্থী কবে কোথায় প্রচার করবেন তা যেমন ওই সংস্থার লোকরা ঠিক করে দিচ্ছেন, তেমনি কোন এলাকায় কী ভাবে প্রচার হবে তাও তাঁরা সংশ্লিষ্ট এলাকার নেতা ও কাউন্সিলারদের জানিয়ে দিচ্ছেন।
এদিকে সোমবার সকাল থেকে শহরের রামমন্দিরে দলের বাছাই করা নেতা ও কর্মীদের নিয়ে দফায় দফায় বৈঠক করেন বিজেপির সর্বভারতীয় নেতা শিব প্রকাশ। মুলত ভোট পরিচালনা নিয়ে বৈঠক হয়। রাজ্য নেতা তুষার মুখোপাধ্যায়, জেলা সভাপতি সমিত দাশ প্রমুখ উপস্থিত ছিলেন। দলের রাজ্য সভাপতি তথা সংসদ সদস্য দিলীপ ঘোষের এলাকায় জয় ধরে রাখাই এখন বিজেপির কাছে বড় চ্যালেঞ্জ। 

দাঁইহাটে নবীন ভাস্করের আবক্ষ মূর্তি বসাল পুরসভা 

সংবাদদাতা, কাটোয়া: শেষমেশ দাঁইহাটের প্রখ্যাত ভাস্কর্য শিল্পী নবীন ভাস্করের স্মরণে সোমবার বিকেলে তাঁর পাড়ার সামনে আবক্ষ মূর্তি বসাল পুরসভা। পাশাপাশি শিল্পীর পাড়ার রাস্তাটিও নবীন ভাস্কর লেন নামকরণ করা হল। এদিন আবক্ষ মূর্তি উন্মোচন করেন কাটোয়ার বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়।  
বিশদ

দুর্গাপুরে রাজ্যপালের দ্বারস্থ বিজেপি
শিল্পাঞ্চলে এনআরসি ইস্যুতে পথে তৃণমূল 

বিএনএ, আসানসোল: এনআরসি ইস্যুতে যখন রাস্তায় নামল তৃণমূল, তখন আসানসোল-দুর্গাপুরে তৃণমূলের অরাজকতা নিয়ে রাজ্যপালের দ্বারস্থ হয় বিজেপি। সোমবার শিল্প শহর পশ্চিম বর্ধমানে দিনভর চলল রাজনৈতিক টানাপোড়েন।
বিশদ

হীরাপুরে ব্যাপক উত্তেজনা
লাইসেন্সপ্রাপ্ত দেশি মদের দোকানে খুন নিরাপত্তারক্ষী
 

বিএনএ, আসানসোল: হীরাপুর থানার ইসমাইল এলাকায় লাইসেন্সপ্রাপ্ত দেশি মদের দোকানের নিরাপত্তারক্ষীকে খুনের ঘটনায় উত্তেজনা ছড়াল। সোমবার সকালে ওই দোকানের কাছ থেকেই নিরাপত্তার দায়িত্বে থাকা নৈশপ্রহরী রবি ওরাং(৫৫)-এর মৃতদেহ উদ্ধার হয়। মৃতদেহটির গলায় দাগ ছিল। 
বিশদ

বিনপুরে স্ত্রীকে পিটিয়ে খুনের অভিযোগে গ্রেপ্তার স্বামী 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: স্ত্রীকে পিটিয়ে খুনের অভিযোগে রবিবার স্বামীকে গ্রেপ্তার করল পুলিস। বিনপুর থানার কাঁকো গ্রাম পঞ্চায়েতের ভালুকখুলিয়া গ্রামে এই ঘটনা ঘটেছে। মৃতার নাম লক্ষ্মীমণি হেমব্রম(৩৪)।  
বিশদ

নিজের এলাকায় দিদিকে বলো কর্মসূচিতে বেরিয়ে অভিযোগের মুখে মানস 

বিএনএ, মেদিনীপুর ও সংবাদদাতা, খড়্গপুর: দীর্ঘদিন নিজে বিধায়ক ছিলেন। বর্তমানে তাঁর স্ত্রী বিধায়ক। নিজে রাজ্যসভার সদস্য। সেই মানস ভুঁইয়াকেই সোমবার নিজের এলাকা সবংয়েই দিদিকে বলো কর্মসূচিতে বেরিয়ে বাসিন্দাদের নানা অভিযোগের মুখোমুখি হতে হল। 
বিশদ

শান্তিপুরে রাস্তা সারাইয়ের দাবিতে রেললাইনের বসে বিক্ষোভ 

সংবাদদাতা, রানাঘাট: রাস্তা সারাইয়ের দাবিতে শান্তিপুরের গোবিন্দপুরে রেললাইনের উপর বসে অবস্থান-বিক্ষোভ করলেন স্থানীয় বাসিন্দারা। বাবলা গ্রাম পঞ্চায়েতের গোবিন্দপুর এলাকার রাস্তার রেলগেট সংলগ্ন এলাকা দীর্ঘদিন ধরে বেহাল।  
বিশদ

সমুদ্র উপকূলবর্তী ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে শুভেন্দু 

বিএনএ, তমলুক: সোমবার সমুদ্র উপকূলবর্তী শঙ্করপুর, জামড়া-শ্যামপুর, চাঁদপুর ও জলধা এলাকা পরিদর্শন করলেন রা঩জ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারী। এদিন পায়ে হেঁটে ২.৮কিলোমিটার উপকূল এলাকা ঘুরে দেখার পাশাপাশি তিনি সাধারণ মানুষজনের সঙ্গেও কথা বলেন। পাশাপাশি ৮১কোটি টাকা ব্যয়ে শঙ্করপুর থেকে জলধা পর্যন্ত সমুদ্রপাড় বাঁধানোর কাজ দ্রুত শুরু হবে আশ্বাস দেন।  
বিশদ

উপাচার্যের সঙ্গে মতবিরোধের জের
বিশ্বভারতীর সমাবর্তনে গরহাজির কর্মী-আধ্যাপকদের একাংশ 

সংবাদদাতা, শান্তিনিকেতন: সোমবার রাষ্ট্রপতি ও রাজ্যপালের উপস্থিতিতে বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠানে বিশ্বভারতীর কর্মী-অধ্যাপকদের একটা বড় অংশকে দেখা যায়নি। কর্মী ও অধ্যাপকদের জন্য বসার বন্দোবস্ত করা হলেও তার অধিকাংশই ফাঁকা ছিল। 
বিশদ

খণ্ডঘোষ
আর্থিক সঙ্কট, তিনদিনের বদলে একদিনই পালিত
হবে বিপ্লবী বটুকেশ্বর দত্তের ১১০তম জন্মদিবস 

বিএনএ, বর্ধমান: দেশের স্বাধীনতার জন্য যিনি লড়াই করেছেন, স্বাধীন দেশে তাঁরই ১১০তম জন্মদিবস পালনে দেখা দিয়েছে আর্থিক সঙ্কট! টানা ১০ বছর খণ্ডঘোষের ওঁয়াড়ি গ্রামে বিপ্লবী বটুকেশ্বর দত্তে’র জন্মভিটেয় তিনদিন ধরে জন্মদিবস পালন হতো। ইতিহাস মেলাও হতো।  
বিশদ

গলসিতে ছেলেকে পুড়িয়ে মারার ঘটনায় ধৃত বাবা গোপন জবানবন্দি দিতে চায় 

সংবাদদাতা, বর্ধমান: গলসি থানার খানো গ্রামের ডাঙাপাড়ায় ছেলেকে পুড়িয়ে মারায় ধৃত ইউসুফ শেখ ম্যাজিস্ট্রেটের কাছে গোপন জবানবন্দি দিতে চায়। পুলিসের দাবি, আগুন লাগানোর কথা সে কবুল করেছে। 
বিশদ

শান্তিপুরে কাউন্সিলারের বিরুদ্ধে পোস্টার 

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুর পুরসভার কাউন্সিলারের বিরুদ্ধে বেনামে পোস্টার পড়ার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। কাউন্সিলারের বিরুদ্ধে টাকা নেওয়া এবং কুপ্রস্তাব দেওয়ার অভিযোগ তুলে এই পোস্টার দেওয়া হয়েছে। 
বিশদ

সমাবর্তন নিয়েও
উস্কে দিল বিতর্ক 

সুমন তেওয়ারি, শান্তিনিকেতন, বিএনএ: বিশৃঙ্খলাহীন সমাবর্তনেও বিতর্ক এড়াতে পারল না বিশ্বভারতী। সোমবার রাষ্ট্রপতির উপস্থিতিতে সুষ্ঠুভাবে সম্পন্ন হলেও সমাবর্তনে গাওয়া সঙ্গীত না হওয়ায়, এমনকী দীর্ঘদিনের রীতি ভেঙে জহর বেদিতে গদির উপর না বসে রাষ্ট্রপতি ও রাজ্যপালের চেয়ারে বসা নিয়ে বিতর্ক দানা বাঁধে। 
বিশদ

নবদ্বীপের মঠ-মন্দিরে বৈষ্ণবীয় রাস দেখতে ভক্তদের ঢল নামে 

সংবাদদাতা, নবদ্বীপ: এখনও নবদ্বীপের মুষ্টিমেয় কয়েকটি মঠ-মন্দির ও বারোয়ারিতে বৈষ্ণবীয় রাস অনুষ্ঠিত হয়। গৌড়ীয় বৈষ্ণবদের কাছে রাসলীলা শ্রীকৃষ্ণের শ্রেষ্ঠ লীলা। শ্রীমদ্ভাগবতে দশম স্কন্ধে রাস পঞ্চ অধ্যায় অনুসরণ করে বউবাজারের শ্রীশ্রী চিন্তামণি কুঞ্জর(বড় পাঠক বাড়ি নামে খ্যাত) রাস উৎসব পালন করা হয়। সারা রাত ধরে পুজো অর্চনা ও যজ্ঞ চলে।  
বিশদ

গুড়গুড়িপালে রাতভর হাতির তাণ্ডব, ক্ষয়ক্ষতি 

বিএনএ, মেদিনীপুর: রবিবার রাতে গুড়গুড়িপাল থানার মণিদহ পঞ্চায়েত এলাকায় ধানের জমিতে দাপিয়ে বেড়াল হাতির দল। শতাধিক বিঘা জমির ধান তারা নষ্ট করে গিয়েছে। বনকর্মী ও স্থানীয় বাসিন্দারা সারারাত ধরে হাতি তাড়ানোর চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
লাহোর, ১১ নভেম্বর (পিটিআই): বিদেশে চিকিৎসার জন্য অনুমতি পেতে দেরি হওয়ায় শারীরিক অবস্থার অবনতি হচ্ছে প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের (৬৯)। তাঁর দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর তরফে এমনটাই জানানো হয়েছে। পরিবারের অনুরোধে শুক্রবারই চিকিৎসার জন্য লন্ডনে যেতে রাজি হয়েছেন শরিফ।  ...

নাগপুর, ১১ নভেম্বর: ব্যাটিং অর্ডারের চার নম্বর পজিশন নিয়ে দীর্ঘদিনের সমস্যা থেকে অবশেষে মুক্তি পেল ভারতীয় দল। বাংলাদেশের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি-২০ সিরিজ শেষে তেমনটাই ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিভিন্ন বিষয়ে কেন্দ্রীয় এবং রাজ্যস্তরের পরিসংখ্যান আমাদের প্রয়োজন হয়। কিন্তু, কীভাবে তৈরি করা হয় সেই সব পরিসংখ্যান? ধরা যাক, ভারতের কোনও রাজ্যে গত এক বছরে শিশুদের অপুষ্টির হার বেশি। এই হিসেব কি পুরোপুরি সঠিক? বিভিন্ন রাজনৈতিক দল ...

নয়াদিল্লি, ১১ নভেম্বর (পিটিআই): সরকার গঠনের জন্য সময় বেঁধে দিয়েছেন মহারাষ্ট্রের রাজ্যপাল। এনসিপিও জানিয়ে দিয়েছে, তাদের সমর্থন পেতে হলে এনডিএ ছাড়তে হবে শিবসেনাকে। মোদি সরকারের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭০ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৯.০৬ টাকা ৯৩.৩৬ টাকা
ইউরো ৭৬.৭৩ টাকা ৮০.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ কার্তিক ১৪২৬, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, পূর্ণিমা ৩৩/৪ রাত্রি ৭/৪। ভরণী ৩৭/৩১ রাত্রি ৮/৫১। সূ উ ৫/৫০/৫২, অ ৪/৫০/৩৮, অমৃতযোগ দিবা ৬/৩৪ মধ্যে পুনঃ ৭/১৮ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৭ মধ্যে পুনঃ ১/৩১ গতে ৩/১৪ মধ্যে পুনঃ ৪/৫৮ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৩ গতে ৮/৩৫ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৬ মধ্যে, কালরাত্রি ৬/২৮ গতে ৮/৬ মধ্যে। 
২৫ কার্তিক ১৪২৬, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, পূর্ণিমা ৩২/৪৫/৪৭ রাত্রি ৬/৫৮/২০। ভরণী ৩৯/৩০/৩৪ রাত্রি ৯/৪০/১৫, সূ উ ৫/৫২/১, অ ৪/৫১/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/২৯ গতে ১১/৩ মধ্যে এবং রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে ও ৯/১২ গতে ১১/৪১ মধ্যে ও ১/৩৮ গতে ৩/২৪ মধ্যে ও ৫/১০ গতে ৫/৫৩ মধ্যে, বারবেলা ৭/১৪/২৬ গতে ৮/৩৬/৫০ মধ্যে, কালবেলা ১২/৪৪/৪ গতে ২/৬/২৯ মধ্যে, কালরাত্রি ৬/২৮/৫৩ গতে ৮/৬/২৯ মধ্যে। 
মোসলেম: ১৪ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। বৃষ: কর্মসূত্রে সন্তানের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৪০: ফরাসি ভাস্কর অগ্যুস্ত রদ্যঁর জন্ম১৮৯৩: পাকিস্তান ও আফগানিস্তানের সীমান্তরেখা ...বিশদ

07:03:20 PM

মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারিকে নিন্দনীয় আখ্যা কংগ্রেসের
মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারি করাকে নিন্দনীয় বলে আখ্যা দিল কংগ্রেস। ...বিশদ

07:59:24 PM

মহারাষ্ট্রে জারি হল রাষ্ট্রপতি শাসন 
অবশেষে রাষ্ট্রপতি শাসনই জারি হল মহারাষ্ট্রে। রাজ্যপালের সুপারিশে সই করে ...বিশদ

05:40:00 PM

  টাস্ক ফোর্স নিয়ে বৈঠকে কী সিদ্ধান্ত হল?
বুলবুলে ক্ষতিগ্রস্থ এলকায় গিয়ে কালকের মধ্যে নবান্নে রিপোর্ট জমা দিতে ...বিশদ

05:07:23 PM

 আজব কাণ্ড! পেঁপের পেটেই মিলল পেঁপে
পেঁপের পেটেই পেঁপে মিলল। শুনলে অবাক লাগলেও বাস্তবে এটাই ...বিশদ

04:43:28 PM