Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 তমলুক আদালত থেকে পুলিসকে ধোঁকা দিয়ে চম্পট ৫ অভিযুক্তের

 বিএনএ, তমলুক: বুধবার দুপুরে তমলুক জেলা ও দায়রা আদালত থেকে পুলিসকে ধোঁকা দিয়ে চম্পট দিল পাঁচ অভিযুক্ত। ওই ঘটনায় আদালত চত্বরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। খবর পেয়ে পুলিস কর্তারা কোর্ট চত্বরে যান। প্রতিটি থানাকে সর্তক করে দেওয়া হয়। সন্ধ্যায় পলাতক এক অভিযুক্তকে পুলিস পাকড়াও করে। পালাতে সহযোগিতা করার জন্য আরও একজনকে ধরেছে পুলিস।
পুলিস সুপার ভি সোলেমান নেশাকুমার বলেন, এদিন পাঁচ অভিযুক্ত কোর্টে আত্মসমর্পণ করতে এসেছিল। তাদের জেল হেফাজতের নির্দেশ দেয় কোর্ট। কিছুক্ষণ পর পাঁচজন কোর্ট চত্বর থেকে চম্পট দেয়। পরে পাঁচজনের মধ্যে একজনকে পাকড়াও করা হয়েছে। বাকিদেরও ধরা হবে। ঘটনায় বিভাগীয় তদন্ত হবে।
তমলুক থানার গোবরা গ্রাম থেকে গ্রেপ্তারি পরওয়ানা জারি হওয়া পাঁচজন এদিন তমলুক জেলা ও দায়রা আদালতে আত্মসমর্পণের জন্য এসেছিল। ২০১৬ সালে একটি খুনের চেষ্টার ঘটনায় ওই গ্রামের মোট সাতজনের বিরুদ্ধে অভিযোগ ছিল। সাতজনের বিরুদ্ধেই গ্রেপ্তারি পরওয়না জারি হয়। তাদের মধ্যে পাঁচজন এদিন আত্মসমর্পণ করতে এসেছিল। সকাল থেকে কোর্ট লকআপে ছিল পাঁচজন। দুপুরে বিচারক ওই পাঁচজনকে জেল হাজতের নির্দেশ দেন। সেই সময় একজন কনস্টেবল ছিলেন। তাঁর অসতর্কতার সুযোগ নিয়ে পাঁচজন চম্পট দেয়। ওই ঘটনা জানাজানি হওয়ার পর কোর্ট চত্বরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।
12th  September, 2019
বিধানসভা ও পুরভোটে ঝাঁপিয়ে পড়ার নির্দেশ
লোকসভা নির্বাচনে রামপুরহাটে খারাপ ফলাফল হওয়ায় নেতা-কর্মীদের দুষলেন শতাব্দী 

সংবাদদাতা, রামপুরহাট: সোমবার রামপুরহাটে লোকসভা ভোট পরবর্তী পর্যালোচনায় বক্তব্য রাখতে গিয়ে দলের নেতা-কর্মীদের একহাত নিলেন সংসদ সদস্য শতাব্দী রায়। শতাব্দী এদিন বলেন, লোকসভা ভোটের অনেক আগে থেকেই বারবার রামপুরহাট বিধানসভায় খারাপ ফলের ইঙ্গিত দিয়েছিলাম। কিন্তু নেতা-কর্মীরা তাঁদের কাজ একশো ভাগ করেননি।  
বিশদ

রাজ্যে ৭৪টি শহরে ভূগর্ভস্থ বিদ্যুৎ পরিষেবার ব্যবস্থা হবে: শোভনদেব 

সংবাদদাতা, কালীগঞ্জ: দীর্ঘদিনের সমস্যার অবসান ঘটিয়ে সোমবার নাকাশিপাড়ার মুরাগাছা-ধর্মদা বিদ্যুৎ দপ্তরের গ্রাহক সেবাকেন্দ্রের উদ্বোধন করলেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। মন্ত্রী বলেন, রাজজুড়ে বিদ্যুৎ চুরির কারণে প্রতি বছর এক হাজার কোটি টাকা লোকসান হয় বিদ্যুৎ দপ্তরের।  
বিশদ

শিল্পাঞ্চলে বিশ্বকর্মা পুজোর সামাজিক দায়বদ্ধতা
কর্মসূচি রাজ্যকে পথ দেখিয়েছে, বললেন শুভেন্দু 

সংবাদদাতা, হলদিয়া: থিমের লড়াই ছেড়ে হলদিয়া শিল্পশহরের বিশ্বকর্মা পুজো কমিটিগুলি এখন সামাজিক দায়বদ্ধতার কর্মসূচি নিয়ে প্রতিযোগিতা করে। উৎসবকে সবার কাছে পৌঁছে দিতে হলদিয়া এখন রাজ্যের কাছে উদাহরণ। রবিবার হলদিয়া বন্দর এলাকায় টাটাদের একটি সংস্থার বিশ্বকর্মা পুজোর উদ্বোধন করে একথা বলেন রাজ্যের পরিবহণ ও সেচমন্ত্রী শুভেন্দু অধিকারী।  
বিশদ

লুট করা টাকার হিসেব কড়ায়-গণ্ডায় বুঝে নিন: অনুব্রত 

বিএনএ, বোলপুর (বাহিরী): লুট করা টাকার হিসেব কড়ায় গণ্ডায় বুঝে নেবেন। কেউ অন্যায় করলে সরাসরি আমার বাড়িতে যাবেন। সোমবার বোলপুরের বাহিরী হাটতলায় আয়োজিত জনসভায় বক্তব্য রাখতে গিয়ে এমনই পরামর্শ দিয়েছেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।  
বিশদ

পশ্চিম মেদিনীপুরে স্থায়ী তাঁতের হাট তৈরির পরিকল্পনা রয়েছে, জানালেন মন্ত্রী স্বপন দেবনাথ 

বিএনএ, মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলায় স্থায়ী তাঁতের হাট তৈরির পরিকল্পনা রয়েছে। সোমবার বিকেলে মেদিনীপুরে হ্যান্ডলুম মেলার উদ্বোধন করতে এসে মন্ত্রী স্বপন দেবনাথ এই মন্তব্য করেন। তিনি বলেন, এই জেলায় তাঁত মেলায় প্রতি বছরই বিক্রি বাড়ছে। ফলে, তাঁতের কাপড়ের এখানে ভালো চাহিদা রয়েছে।  
বিশদ

বেলিয়াবেড়ায় হাতির তাণ্ডবে মৃত ২, এলাকায় আতঙ্ক 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: সোমবার বেলিয়াবেড়া ব্লকের কয়েকটি গ্রামে দিনভর তাণ্ডব চালাল একটি দাঁতাল হতি। হাতির হানায় এক মহিলা সহ দু’জনের মৃত্যু হয়েছে। মানুষজনের তাড়া খেয়ে ক্ষিপ্ত হয়ে ওঠে হাতিটি। কখনও চাষজমি, কখনও লোকালয়ে আবার কখনও রাস্তায় দাঁড়িয়ে পড়ে সে। 
বিশদ

ফরাক্কায় আগ্নেয়াস্ত্র, জালনোট সহ ঝাড়খণ্ডের দুই ডিলার ধৃত
মুঙ্গেরে তৈরি নাইন এমএম পিস্তলের দাম কমেছে  

বিএনএ, বহরমপুর: আর্থিক মন্দার জেরে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বাড়লেও দাম কমে গিয়েছে নাইন এমএম পিস্তলের। প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে ডিলাররা এখন ডিসকাউন্টেই মুঙ্গেরের তৈরি এই পিস্তল বিক্রি করছে। একসময় নাইন এমএমের দাম ছিল ৫০-৬০ হাজার টাকা।  
বিশদ

খানাকুলে তৃণমূলের মিছিলে হাঁটলেন সদ্য বিজেপিতে যাওয়া নেতারা, চাঞ্চল্য 

বিএনএ, আরামবাগ: আনুষ্ঠানিকভাবে দলে যোগদান না করলেও সোমবার সন্ধ্যায় খানাকুলে শাসক দলের প্রতিবাদ মিছিলে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিতে দেখা গেল তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেওয়া বেশ কয়েকজন নেতাকে।  
বিশদ

সদ্যোজাত সহ মায়ের মৃত্যুতে চিকিৎসায় গাফিলতি, বিষ্ণুপুর হাসপাতালে বিক্ষোভ, ভাঙচুর 

সংবাদদাতা, বিষ্ণুপুর: সদ্যোজাত সহ মায়ের মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসায় গাফিলতির অভিযোগে সোমবার বিকেলে বিষ্ণুপুর জেলা হাসপাতালে ভাঙচুর চালানো হয়। এদিন দুপুরে স্বাভাবিক প্রসবের পর সদ্যোজাত সন্তান সহ এক গর্ভবতী মহিলার মৃত্যু হয়। মৃতার নাম বুলা বারিক(২৮)।  
বিশদ

হলদিয়ায় খুন হওয়া ছাত্রীর বাড়িতে শিক্ষা কর্মাধ্যক্ষ ও চেয়ারম্যান 

সংবাদদাতা, হলদিয়া: সোমবার সন্ধ্যায় হলদিয়ার খুন হওয়া ছাত্রীর বাড়িতে গিয়ে সমবেদনা জানালেন পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষ মধুরিমা মণ্ডল ও পুরসভার চেয়ারম্যান শ্যামলকুমার আদক। তাঁরা এদিন ছাত্রীর মা ও বাবার সঙ্গে কথা বলেন এবং সমস্ত রকমের সহযোগিতার আশ্বাস দেন।  
বিশদ

‘দিদিকে বলো’ কর্মসূচির নকল বলে কটাক্ষ তৃণমূলের
মানবাজারে সাধারণ মানুষের অভাব অভিযোগ শুনলেন পুরুলিয়ার সংসদ সদস্য 

সংবাদদাতা, পুরুলিয়া: সোমবার মানবাজার বিধানসভা এলাকার একাধিক গ্রামে গিয়ে সাধারণ মানুষের অভাব অভিযোগ শুনলেন পুরুলিয়ার সংসদ সদস্য জ্যোতির্ময় সিং মাহাত সহ বিজেপি নেতারা। সাধারণ মানুষের অভাব অভিযোগ লিখে রাখার পাশাপাশি সমস্যাগুলি সমাধানেরও চেষ্টা করার আশ্বাস দেন এমপি সহ অন্যান্য বিজেপি নেতারা।  
বিশদ

তৃণমূলের জেলা কমিটির বৈঠকে সিউড়ির শহর সভাপতি বদল 

বিএনএ, সিউড়ি: সোমবার সন্ধ্যায় বোলপুরে তৃণমূল কার্যালয়ে অনুব্রত মণ্ডলের নেতৃত্বে জরুরি বৈঠক হয়েছে। এদিন ওই বৈঠকে অনুব্রতবাবু দলকে একগুচ্ছ নির্দেশ দিয়েছেন। তৃণমূল সূত্রে খবর, সিউড়ি শহরের সভাপতি পদে থাকা অভিজিৎ মজুমদারকে সরিয়ে দেওয়া হয়েছে।  
বিশদ

বেলডাঙায় প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় গৃহবধূর বাড়িতে ঢুকে গুলি, অভিযুক্ত যুবক 

বিএনএ, বহরমপুর: প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় বেলডাঙার থানার সারগাছির খিদিরপুরে এক গৃহবধূর বাড়িতে ঢুকে এলোপাথাড়ি গুলি চালানোর অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে। ওই গৃহবধূকে বাড়ি থেকে বের করে এনে বেধড়ক মারধর করা হয়। তাঁর পিঠের দিকে গুলির ছটরা লাগে। 
বিশদ

দুর্গাপুরে ফের ছেলেধরার আতঙ্ক, মানসিক ভারসাম্যহীনকে আটক 

সংবাদদাতা, দুর্গাপুর: ফের ছেলে ধরা সন্দেহে সোমবার এক মানসিক ভারসাম্যহীন যুবককে ধরে পুলিসের হাতে তুলে দিলেন দুর্গাপুরের সগড়ভাঙা এলাকার বাসিন্দারা। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। 
বিশদ

Pages: 12345

একনজরে
  জেসাস রদ্রিগেজের এখনও মনে পড়ে এক যুগ আগের সেই দিনটির কথা। যেদিন ঘরের প্রিয় সব আসবাবপত্র বিক্রি করে দিতে হয়েছিল তাঁকে। সন্তানরা খুব অবাক ...

পবিত্র ত্রিবেদী, কলকাতা: গতবারের মতো এবারও দুর্গাপুজোয় শিশু-কিশোরদের দিতে চমক দিতে তৈরি সল্টলেক এফডি পার্কের দুর্গা পুজো। সেখানে এবার মণ্ডপসজ্জায় ফুটিয়ে তোলা হচ্ছে গালিভার্স ট্রাভেলস। ...

 নয়াদিল্লি, ১৬ সেপ্টেম্বর: জুরিখে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের উড়ানের তিন ঘণ্টা দেরি নিয়ে ‘সম্পূর্ণ তদন্তের’ নির্দেশ দিল এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। জানা গিয়েছে। রবিবার জুরিখ থেকে স্লোভেনিয়া যাওয়ার কথা ছিল রাষ্ট্রপতি। ...

লন্ডন, ১৬ সেপ্টেম্বর: আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে ব্যাটিংয়ের শীর্ষস্থান আরও মজবুত করলেন স্টিভ স্মিথ। দ্বিতীয় স্থানে থাকা বিরাট কোহলির থেকে ৩৪ পয়েন্টের ব্যবধান গড়ে নিলেন অস্ট্রেলিয়ার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সন্তানের বিদ্যাশিক্ষায় নজর দেওয়া প্রয়োজন। অতিরিক্ত পরিশ্রমে শরীরে অবনতি। নানাভাবে অর্থ অপচয়। কর্মপরিবর্তনের সম্ভাবনা বৃদ্ধি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৭: চিত্রশিল্পী গগনেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৯১৫: চিত্রশিল্পী এম এফ হুসেনের জন্ম
১৯৫০: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্ম
১৯৮৬: ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিনের জন্ম
১৯৯৯: কবি ও গীতিকার হসরত জয়পুরির মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯৩ টাকা ৭৩.০৮ টাকা
পাউন্ড ৮৭.১৪ টাকা ৯১.৩৫ টাকা
ইউরো ৭৭.৩৫ টাকা ৮১.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ ভাদ্র ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ২৭/৪৪ অপঃ ৪/৩৩। অশ্বিনী অহোরাত্র। সূ উ ৫/২৭/১৪, অ ৫/৩৫/৪০, অমৃতযোগ দিবা ৭/৫৩ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/২২ মধ্যে পুনঃ ৩/৯ গতে ৪/৪৬ মধ্যে। রাত্রি ৬/২২ মধ্যে পুনঃ ৮/৪৫ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৬/৫৮ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/৩ গতে ২/৩৪ মধ্যে, কালরাত্রি ৭/৬ গতে ৮/৩৫ মধ্যে। আজ শ্রীশ্রীবিশ্বকর্মা পূজা
৩০ ভাদ্র ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ২১/৫৫/১১ দিবা ২/১২/৫৬। অশ্বিনী ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/২৬/৫২, অ ৩/৩৭/৩২, অমৃতযোগ দিবা ৭/৫২ গতে ১০/১৭ মধ্যে ও ১২/৪২ গতে ২/২৯ মধ্যে ও ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে এবং রাত্রি ৬/২০ মধ্যে ও ৮/৪৩ গতে ১১/৭ মধ্যে ও ১/২৮ গতে ৩/৪ মধ্যে, বারবেলা ৬/৫৮/১২ গতে ৮/২৯/৩২ মধ্যে, কালবেলা ১/৩/৩২ গতে ২/৩৪/৫২ মধ্যে, কালরাত্রি ৭/৬/১২ গতে ৮/৩৪/৫২ মধ্যে।
১৭ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
৬৪২ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:04:41 PM

মালদহ মেডিক্যাল কলেজের শৌচাগারে উদ্ধার রোগীর ঝুলন্ত দেহ, চাঞ্চল্য 

03:41:33 PM

মেট্রোর কাজে স্থগিতাদেশ হাইকোর্টের
 

বউবাজার ধস কাণ্ডে মেট্রোর টানেলের কাজে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল কলকাতা ...বিশদ

03:41:00 PM

চুঁচুড়ায় একটি বাড়িতে আগুন 
হুগলির চুঁচুড়া এলাকার সুজনবাগানে একটি বাড়িতে বিধ্বংসী আগুন। খবর পেয়ে ...বিশদ

03:39:28 PM

কোচবিহারে পুলিসের গাড়িতে হামলা, জখম ৮ 
মাথাভাঙা-১ ব্লকের নয়ারহাট এলাকায় পুলিসের গাড়িতে হামলার অভিযোগ। আহত হয়েছেন ...বিশদ

02:31:22 PM

৭০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

02:31:09 PM