Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

রণগ্রাম সেতুতে ২৩ আগস্ট থেকে চলবে গাড়ি 

বিএনএ, বহরমপুর: অবশেষে ২৩ আগস্ট থেকে চালু হচ্ছে কান্দির রণগ্রাম সেতু। তা নিয়ে আজ, মঙ্গলবার কান্দি মহকুমার আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন জেলাশাসক জগদীশপ্রসাদ মীনা। জেলাশাসক বলেন, ২৩তারিখ থেকে যাত্রীবাহী যানবাহন চলবে। তবে ভারী গাড়ি চলাচল করতে দেওয়া যাবে না। ১২টনের বেশি পণ্য নিয়ে কোনও গাড়ি যাতায়াত করলে পদক্ষেপ নেওয়া হবে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, একসময় ওভারলোডিং গাড়ি বহু পুরানো এই সেতুর উপর দিয়ে চলাচল করার জন্য তা বেহাল হয়ে পড়েছিল। সেকারণে এবার থেকে ভারী যানবাহন চালাচল করলেই পুলিস ব্যবস্থা নেবে। সেতুর কাছে পুলিস মোতায়েন থাকবে। তারা নজরদারি চালাবে। জেলাশাসক পুলিস কর্তাদের সঙ্গে বৈঠক করে এমনই নির্দেশ দেবেন।
প্রসঙ্গত, এই সেতুটি বন্ধ থাকায় কান্দি এবং বহরমপুর মহকুমার বাসিন্দাদের নাজেহাল হতে হচ্ছিল। বহরমপুর থেকে বর্ধমান ঘুরপথে যাতায়াত করতে হতো। তারফলে অনেক বেশি সময় গড়িয়ে যেত। কান্দি থেকে বহরমপুর আসতেও এলাকার লোকজনদের নাজেহাল হতে হচ্ছিল। কিন্তু সেতুটি চালু হয়ে গেলে জেলার বাসিন্দারা অনেকটা সময় বাঁচাতে পারবেন। এই সেতুটি বেহাল হয়ে যাওয়ায় আগেও কয়েকবার যান চলাচল বন্ধ করতে হয়েছিল। মেরামত করে আবার সেটি সচল করা হয়। কিন্তু প্রায় দু’মাস আগে আবার সেতুটির বেহাল চিত্র সামনে আসে। তারপর থেকেই জেলা প্রশাসন যান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল। জেলাশাসক বলেন, সেতুর উপর দিয়ে ভারী যান চলাচল বন্ধের জন্য সবরকম পদক্ষেপ নেওয়া হবে।  

20th  August, 2019
আউশগ্রামে বধূর দেহ উদ্ধারের ঘটনায় গ্রেপ্তার স্বামী ও শ্বশুর
 

বিয়ের বছর খানেকের মধ্যে শ্বশুরবাড়িতে গৃহবধূর ঝুলন্ত দেহ উদ্ধার হওয়ার ঘটনায় স্বামী ও শ্বশুরকে গ্রেপ্তার করেছে আউশগ্রাম থানার পুলিস। ধৃতদের
বিশদ

আউশগ্রামের স্কুলে জল ওঠে না টিউবওয়েলেও, বিপাকে পড়ুয়ারা 
 

এই তীব্র গরমে আউশগ্রামের সুয়াতার ডোমবাঁদি আদিবাসী প্রাথমিক বিদ্যালয়ে পানীয় জলের সমস্যায় পড়ুয়া থেকে শিক্ষকরা। অভিযোগ, ২০১৯ সালে সাবমার্সিবল বসিয়েও সমস্যা মেটেনি।
বিশদ

শিল্পাঞ্চলের হাজার খানেক স্কুলে বাজবে ‘ওয়াটার বেল’
 

মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক থেকে তিন ডিগ্রি বেশি। এখনই গরম থেকে নিস্তার পাচ্ছে না
বিশদ

রায়নার শ্যামসুন্দরে বাইক দুর্ঘটনায় ব্যাঙ্ককর্মীর মৃত্যু
 

রায়না থানার শ্যামসুন্দর এলাকায় পথ দুর্ঘটনায় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এক কর্মীর মৃত্যু হয়েছে। মৃতের নাম অভিলাষ মহান্তি(২৯)। মাধবডিহি থানার
বিশদ

দলেরই নেত্রীকে ধর্ষণে অভিযুক্ত নেতা প্রচারে

দলেরই নেত্রীকে ধর্ষণ এবং আত্মহত্যায় প্ররোচনার অভিযুক্ত জেল খাটা নেতাকে সঙ্গে নিয়ে বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ মিছিল করায় ব্যাপক বিতর্ক তৈরি হয়েছে। ঘটনাকে কটাক্ষ করেছে তৃণমূল ও সিপিএম নেতৃত্ব। 
বিশদ

রামে মোহভঙ্গ বামেদের, লক্ষ্মীর ভাণ্ডার পেয়ে উচ্ছ্বসিত মহিলারা

২০১৯ সালের লোকসভা নির্বাচন। ২০২১ সালের বিধানসভা নির্বাচন। দু’টি নির্বাচনেই কাশীপুরের মানুষ দু’হাত উপুড় করে ভোট দিয়েছিলেন বিজেপিকে। পরিবর্তনের পরিবর্তন চেয়েছিলেন তাঁরা।
বিশদ

বিজেপির হাতি-রাজনীতি বুমেরাং চাকরি পেয়ে মমতায় মুগ্ধ মৃতদের পরিবার

হাতি রাজনীতিতে এখন সরগরম বিষ্ণুপুর। লোকালয়ে হাতির হানায় মৃত্যু, ফসলের ক্ষতি, ঘরবাড়ি ভাঙচুর সহ একাধিক বিষয়ে সরব হয়েছে রাজ্যের বিরোধী দল বিজেপি। পাল্টা দিচ্ছে শাসকদল তৃণমূলও। 
বিশদ

বাঁকুড়ায় আসা ৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী গেল উত্তরবঙ্গে

উত্তরবঙ্গের ভোটের জন্য বাঁকুড়া থেকে গেল কেন্দ্রীয় বাহিনী। বাঁকুড়ায় থাকা চার কোম্পানি কেন্দ্রীয় বাহিনী সেখানে পাঠানো হয়েছে। আপাতত জেলায় রাজ্য পুলিসও টহলদারি চালাবে।
বিশদ

বাঁকুড়ায় ৮৫০ জন সরকারি কর্মীকে শোকজ করল কমিশন

কমিশনের তরফে চিঠি পাঠিয়ে ভোটের প্রশিক্ষণে যোগ দিতে নির্দেশ দেওয়া হয়েছিল। তারপরও বহু সরকারি কর্মী ভোটের প্রশিক্ষণ এড়িয়েছেন।
বিশদ

রক্ত পরীক্ষার নামে প্রতারণাচক্র শান্তিপুরে!

ভুয়ো রক্ত পরীক্ষা করা এবং জাল রিপোর্ট দেওয়ার অভিযোগ উঠেছে শান্তিপুরের এক যুবকের বিরুদ্ধে। অভিযুক্তের নাম বিশ্বনাথ দে। ঘটনায় মহাকুমা প্রশাসনের কাছে অভিযোগ দায়ের করেছেন অসীম দেবনাথ নামের এক ব্যক্তি।
বিশদ

নদীয়ায় নতুন ভোটারদের জন্য কুইজ অ্যাপ উদ্বোধন

মঙ্গলবার নতুন ভোটারদের উৎসাহিত করতে কুইজ অ্যাপ উদ্বোধন করলেন জেলাশাসক অরুণ প্রসাদ। এই অ্যাপের নাম দেওয়া হয়েছে নদীয়া নট আউট। সেখানে নির্বাচন-সংক্রান্ত নানা তথ্য কুইজের মাধ্যমে তুলে ধরা হবে। শুধু কুইজ নয়, বিভিন্ন বিনোদনের বিষয়ও সেই অ্যাপে রাখা হয়েছে।
বিশদ

মুর্শিদাবাদে ৪ হাজার গাড়ি নেবে নির্বাচন কমিশন

নির্বাচনের কাজে এখনও পর্যন্ত যে সমস্ত গাড়ির মালিক ব্লু বুক ও চালকের ড্রাইভিং লাইসেন্স জমা দেননি তাঁদের গাড়ি প্রয়োজনে রাস্তা থেকে তুলে নেওয়া হবে। সেই সমস্ত গাড়ি জেলার যে কোনও ব্লকের কাজে লাগানো হতে পারে।
বিশদ

রামনামে হুজ্জুতি মেদিনীপুরে সাইলেন্সার খোলা বাইকে দাপাদাপি

মাথায় গেরুয়া ফেট্টি, হাতে গেরুয়া ধ্বজা, মুখে ‘জয় শ্রীরাম’ ধ্বনি। তার সঙ্গে সাইলেন্সার খোলা বাইকের কান ফাটানো আওয়াজ। মেদিনীপুর শহরে রামনবমীর চেনা ছবি ধরা পড়ল এবারও।
বিশদ

মহিলাকে খুনের অভিযোগে ধৃত বিজেপির মণ্ডল সভাপতির ভাই  

পড়শি এক মহিলাকে খুনের অভিযোগ উঠল বিজেপির মণ্ডল সভাপতির খুড়তুতো ভাইয়ের বিরুদ্ধে। পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণা থানার
বিশদ

Pages: 12345

একনজরে
বাজারে ‘নিও ভারত ল্যাটেক্স’ নামে নতুন রং নিয়ে এল এশিয়ান পেন্টস। তাদের দাবি, এই রংয়ে উন্নত ও বিশেষ পলিমার প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যা রংয়ের ...

যিনি দত্তক নেওয়া গ্রামের উন্নয়ন করতে পারেননি, গোটা লোকসভা এলাকার উন্নয়ন করবেন কীভাবে! বালুরঘাট কেন্দ্রের তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্রর সমর্থনে প্রচারে এসে বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদারকে এভাবেই আক্রমণ শানালেন মন্ত্রী বীরবাহা হাঁসদা। ...

পুরী থেকে নন্দকুমার আসার পথে ওড়িশার জাজপুরে ভয়াবহ বাস দুর্ঘটনায় পাঁচজনের মৃত্যু হল। জখম হয়েছেন আরও অন্তত ৪০ জন। মৃতদের মধ্যে চারজন পূর্ব মেদিনীপুর জেলার ...

গৃহবন্দি অবস্থায় তাঁর স্ত্রী বুশরা বিবিকে বিষ দেওয়া হচ্ছে। কয়েকদিন আগেই এমন অভিযোগ করেছিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। তারপরই তাঁকে বাসভবন থেকে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে স্থানান্তরিত করার আর্জি জানিয়ে উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছিলেন বুশরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পেশা ও ব্যবসায় অর্থাগমের যোগটি অনুকূল। বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষণ বৃদ্ধি পেতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব হিমোফিলিয়া দিবস
হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে
১৬২৯ - প্রথম বাণিজ্যিক মাছের খামার চালু
১৭৮১ - ওয়ারেন হেস্টিংস কলকাতায় প্রথম মাদ্রাসা স্থাপন করেন
১৭৯০- মার্কিন বিজ্ঞানী বেঞ্জামিন ফ্রাঙ্কলিনের মৃত্যু
১৮৫৩ - নাট্যকার ও নাট্য অভিনেতা রসরাজ অমৃতলাল বসুর জন্ম
১৮৯৯ - কলকাতায় প্রথম বিদ্যুৎ সরবরাহ শুরু
১৯২৭- প্রাক্তন প্রধানমন্ত্রী চন্দ্রশেখরের জন্ম
১৯৭১- স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, গঠিত হল অস্থায়ী মুজিবনগর সরকার
১৯৭২- শ্রীলঙ্কার ক্রিকেটার মুথাইয়া মুরলীধরনের জন্ম
১৯৭৪ - ইংরেজ গায়িকা, অভিনেত্রী ও ফ্যাশন ডিজাইনার ভিক্টোরিয়া বেকহ্যামের জন্ম
১৯৭৫- ভারতের দ্বিতীয় রাষ্ট্রপতি সর্বপল্লী রাধাকৃষ্ণানের মৃত্যু
১৯৮৩- এস এল ভি-৩ রকেটের সাহায্যে ভারত মহাকাশে পাঠাল দ্বিতীয় উপগ্রহ ‘রোহিনী’ আর এস ডি-২



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.০৩ টাকা ৮৪.১২ টাকা
পাউন্ড ১০২.৫৫ টাকা ১০৫.১৬ টাকা
ইউরো ৮৭.৪৮ টাকা ৮৯.৮৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৫৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ বৈশাখ, ১৪৩১, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪। নবমী ২৪/৫০ দিবা ৩/১৫। অশ্লেষা নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৫/১৮/৩৩, সূর্যাস্ত ৫/৫৩/৫৪। অমৃতযোগ প্রাতঃ ৬/৫৯ মধ্যে পুনঃ ৯/২৯ গতে ১১/১১ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৪ মধ্যে। রাত্রি ৬/৪০ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১/৩০ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ১/৪২ গতে ৩/২৩ মধ্যে। রাত্রি ৮/৫৬ গতে ১০/২৮ মধ্যে। বারবেলা ৮/২৮ গতে ১০/২ মধ্যে পুনঃ ১১/৩৭ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ২/২৭ গতে ৩/৫৩ মধ্যে।  
৪ বৈশাখ, ১৪৩১, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪। নবমী সন্ধ্যা ৫/৩৫। পুষ্যা নক্ষত্র দিবা ৭/৫৫। সূর্যোদয় ৫/১৯, সূর্যাস্ত ৫/৫৫। অমৃতযোগ দিবা ৬/৪৭ মধ্যে ও ৯/২৩ গতে ১১/৭ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ গতে ৯/০ মধ্যে ও ১/২৩ গতে ৫/১৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ১/৪৩ গতে ৩/২৭ মধ্যে এবং রাত্রি ৯/০ গতে ১০/২৭ মধ্যে। কালবেলা ৮/২৮ গতে ১০/৩ মধ্যে ও ১১/৩৭ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ২/২৮ গতে ৩/৫৪ মধ্যে। 
৭ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: কেকেআরকে ২ উইকেটে হারাল রাজস্থান

16-04-2024 - 11:51:57 PM

আইপিএল: ৫৫ বলে সেঞ্চুরি বাটলারের, রাজস্থান ২২১/৮ (১৯.২ ওভার), টার্গেট ২২৪

16-04-2024 - 11:37:08 PM

আইপিএল: ০ রানে আউট বোল্ট, রাজস্থান ১৮৬/ ৮(১৭.৩ ওভার), টার্গেট ২২৪

16-04-2024 - 11:27:00 PM

আইপিএল: ২৬ রানে আউট পাওয়াল, রাজস্থান ১৭৮/৭(১৬.৫ ওভার), টার্গেট ২২৪

16-04-2024 - 11:19:00 PM

আইপিএল: ৩৬ বলে হাফসেঞ্চুরি বাটলারের, রাজস্থান ১৩৬/৬ (১৪.৩ ওভার), টার্গেট ২২৪ (বিপক্ষ কেকেআর)

16-04-2024 - 11:18:52 PM

আইপিএল: ০ রানে আউট হেটমায়ার, রাজস্থান ১২১/৬ (১২.২ ওভার), টার্গেট ২২৪ (বিপক্ষ কেকেআর)

16-04-2024 - 11:04:22 PM