Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

সমবায় নির্বাচনে তৃণমূলের জয় 

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপের মাজদিয়া-পানশিলা বহুমুখী মহিলা সমবায় সমিতি লিমিটেডের ক্লাস্টার গঠনে বোর্ড অব ডিরেক্টর নির্বাচনে জয়ী হল তৃণমূল। সিপিএম, বিজেপিকে পরাজিত করে ৮-১ ব্যবধানে তৃণমূল প্রার্থীরা জয়ী হয়েছেন। যদিও বিরোধীদের দাবি, ৮-১ নয়, ফলাফল হয়েছে ৬-৩।
১৬ আগস্ট মাজদিয়া-পানশিলা পঞ্চায়েতের মাজদিয়া-পানশিলা বহুমুখী মহিলা সমবায় সমিতি লিমিটেডের বোর্ড অব ডিরেক্টর নির্বাচন ঘিরে এলাকায় চরম উত্তেজনা ছিল। ১৯টি গ্রামসভায় ৮৩টি স্বনির্ভরগোষ্ঠীকে নিয়ে গঠিত হয়েছে মাজদিয়া-পানশিলা বহুমুখী মহিলা সমবায় সমিতি লিমিটেড। এই সমবায় সমিতির ৯টি উপসঙ্ঘ আছে। প্রতিটি উপসঙ্ঘ থেকে একজন করে প্রতিনিধি নির্বাচিত হয়ে ৯জন সমবায় পরিচালনার ডিরেক্টর হবেন। এই ৯জন মিলে একটি ক্লাস্টার। পরবর্তীকালে সমবায়ের পদাধিকারী নির্বাচিত হবেন।
মাজদিয়া-পানশিলা পঞ্চায়েতের ১৯টি আসনের মধ্যে তৃণমূল ৯, বিজেপি ৬, সিপিএম ২ ও নির্দল ২টি আসন পায়। ২০১৮ সালের আগস্ট মাসের ২৯ তারিখে বিজেপি, সিপিএম ও নির্দল মিলে মাজদিয়া-পানশিলা পঞ্চায়েতের বোর্ড গঠন করে। প্রধান হন নির্দল প্রার্থী পবিত্রা নন্দী। উপপ্রধান হন বিজেপির মদনমোহন দফাদার। তারপর এবার সমবায়ের এই নির্বাচনে জয়ী হয়েছে তৃণমূল। মাজদিয়া-পানশিলা পঞ্চায়েতের বিরোধী দলনেতা মিঠুন দেবনাথ বলেন, ওই সমবায় সমিতি লিমিটেডের ক্লাস্টার গঠনে বোর্ড অব ডিরেক্টর নির্বাচনে তৃণমূল ৮টি আসনে জয়ী হয়েছে। ৮টি আসনের মধ্যে ছয়টি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে তৃণমূল। সিপিএম-বিজেপির মিলিত জোট একটি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়। প্রতিদ্বন্দ্বিতা হয় ১০ নম্বর ও ১৪ নম্বর আসনে। ১০ নম্বর আসনে আছে ১৫ টি গ্রুপ। ১৪ নম্বর আসনে আছে ৮ টি গ্রুপ। ১০ নম্বর আসনে তৃণমূল ১০-৫ ভোটে এবং ১৪ নম্বর আসনে তৃণমূল ৫-৩ ভোটে সিপিএম-বিজেপির মিলিত জোটকে পরাজিত করে জয়ী হয়।
মাজদিয়া-পানশিলা পঞ্চায়েতের প্রধান পবিত্রা নন্দী বলেন, এ ব্যাপারে দলের নেতা আশিস ঘোষ যা বলার বলবেন। আশিস ঘোষ বলেন, ৮-১ নয়। ফলাফল হয়েছে ৬-৩। এখানে কোনও দলীয় সিম্বল ছিল না। নামে ভোট হয়েছে। আমাদের প্রার্থীরা প্রগতিশীল প্রার্থী হিসাবে লড়াই করছিল। আর অন্যরা প্রতিক্রিয়াশীল ব্যানারে লড়েছিল। প্রগতিশীল প্রার্থীরা তিনটি উপসঙ্ঘে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। অন্যদিকে, প্রতিক্রিয়া শীল প্রার্থীরা চারটি উপসঙ্ঘে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ও দু’টি উপসঙ্ঘে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হন। ফল হয় ৬-৩। প্রতিক্রিয়াশীল প্রার্থীরা ৬ ও প্রগতিশীল প্রাথীরা ৩ টি আসনে জয়ী হন। এখানে রাজনৈতিক সিম্বলের কোনও ব্যাপার নেই।
নবদ্বীপ ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি তাপস ঘোষ বলেন, ১৬আগস্ট ভোটের দিন মাজদিয়া-পানশিলা পঞ্চায়েতে সিপিএম-বিজেপি যৌথভাবে কাঁধে কাঁধ মিলিয়ে দলীয় পতাকা লাগিয়ে ভোট করল। এখন হারার পর নতুন করে গল্প শুরু করেছে দলীয় ভাবে নয়। অন্য নামে নির্বাচন হয়েছে। ফলাফল ৬-৩ নয়, ৮-১ আসনেই তৃণমূল জয়ী হয়েছে। সিপিএম-বিজেপি হেরে গিয়ে নোংরা রাজনীতি করেছে। 
19th  August, 2019
মাথায় হাত বহরমপুরের পুজো কমিটির
ফলের বীজ দিয়ে অভিনব থিমের কথা বলে
অগ্রিম ২ লক্ষ টাকা নিয়ে গায়েব শিল্পী 

বিএনএ, বহরমপুর: আপেল, কমলালেবু, বেদানা সহ বিভিন্ন ফলের বীজ দিয়ে মণ্ডপ তৈরি করে চমক দিতে চেয়েছিল বহরমপুরের একটি পুজো কমিটি। শহরের বিভিন্ন প্রান্তে অভিনব এই থিমের কথা মুখে মুখে ছড়িয়ে পড়ে। মণ্ডপে প্রথম বাঁশ পোঁতার দিন থেকে উদ্যোক্তাদেরও আগ্রহ ছিল তুঙ্গে।  
বিশদ

বিজ্ঞাপন দিয়ে মদের হোম ডেলিভারি,
দোকান সিল করল আবগারি দপ্তর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ, শিলিগুড়ি: লাইসেন্স মিলেছিল অন-শপ লিকারের। অর্থাৎ দোকানে বসেই পান করার ছাড়পত্র।
বিশদ

বহরমপুরের নেতাদের কটাক্ষ
ভরতপুরে শুভেন্দুর এনআরসি বিরোধী সভায় ব্যাপক ভিড় 

সুখেন্দু পাল, ভরতপুর, বিএনএ: শনিবার মুর্শিদাবাদের ভরতপুরে তৃণমূলের জেলা পর্যবেক্ষক শুভেন্দু অধিকারীর সভায় মাঠ উপচে পড়ল। এদিন একটি স্কুল মাঠে এনআরসি বিরোধী সভায় যোগ দিয়েছিলেন তিনি। সেই মাঠ ভরে যাওয়ার পর পাশের একটি বড় মাঠের অধিকাংশ জায়গাও তৃণমূল কর্মী এবং সমর্থকদের দখলে চলে যায়।  
বিশদ

দুর্গাপুরে ছেলেধরার গুজবে আক্রান্ত হচ্ছেন মানসিক ভারসাম্যহীন ও ভিক্ষুকরা, চিন্তিত পরিবার 

সংবাদদাতা, দুর্গাপুর: অণ্ডাল থানার চনচনি এলাকার নিখোঁজ মানসিক ভারসাম্যহীন যুবকের বৃদ্ধা মায়ের করুণ আর্তি, ছেলেধরা সন্দেহে আমার ছেলেকে কেউ মারবেন না। যে আমার সন্তানকে ফিরিয়ে দেবেন তাঁকে ১০ হাজার টাকা দিয়ে পুরস্কৃত করা হবে। 
বিশদ

আরামবাগে দিদিকে বলো কর্মসূচিতে অংশ নেওয়া
তৃণমূল কর্মীদের বাইক ভাঙচুর, অভিযুক্ত বিজেপি 

বিএনএ, আরামবাগ: শনিবার আরামবাগ ব্লকের গৌরহাটি-২ গ্রাম পঞ্চায়েতে দিদিকে বলো কর্মসূচিতে অংশ নেওয়া তৃণমূল কর্মীদের বাইক ভাঙচুরের অভিযোগ উঠল বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। যদিও বিজেপি অভিযোগ অস্বীকার করেছে। খবর পেয়ে এলাকায় পুলিস এসে পৌঁছয়। 
বিশদ

খড়্গপুরে বিপিএল তালিকাভুক্ত বহু বাসিন্দার খোঁজ
না মেলায় স্বাস্থ্যসাথী কার্ড দেওয়া যাচ্ছে না 

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর শহরে বিপিএল তালিকাভুক্ত প্রায় এক হাজার বাসিন্দার কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। ফলে তাঁদের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চালু করা স্বাস্থ্যসাথী প্রকল্পের কার্ড দেওয়া যাচ্ছে না। এই সব বাসিন্দাদের খুঁজে পাওয়া না গেলে তাঁরা এই প্রকল্প থেকে বঞ্চিত হবেন।  
বিশদ

‘দিদিকে বলো’ কর্মসূচিতে আদিবাসীপাড়ায় রান্না করলেন মেমারির বিধায়ক 

বিএনএ, বর্ধমান: ‘দিদিকে বলো’ জনসংযোগ কর্মসূচিতে আদিবাসীপাড়ায় গিয়ে রান্না করলেন মেমারির বিধায়ক নার্গিস বেগম। শুক্রবার মেমারি পুরসভার ৯ নম্বর ওয়ার্ডে তাঁর দিদিকে বলো প্রচার ছিল। 
বিশদ

ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে ল্যাপরোস্কোপির সাহায্যে হার্নিয়া অপারেশন 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: শনিবার ঝাড়গ্রাম জেলা সুপার স্পেশালিটি হাসপাতালে ল্যাপরোস্কোপির সাহায্যে হার্নিয়া অপারেশন শুরু হল। অ্যাসোসিয়েশন অব সার্জেন অব ইন্ডিয়া এবং অ্যাসোসিয়েশন অব মিনিমাল এক্সেস সার্জেন অব ইন্ডিয়ার যৌথ উদ্যোগে একটি শিবির হয়। 
বিশদ

কাঁথি থেকে রসুলপুর যাওয়ার ১৪ কিলোমিটার বেহাল রাস্তা সংস্কার না হওয়ায় ক্ষোভ 

সংবাদদাতা, কাঁথি: কাঁথি থেকে রসুলপুর যাওয়ার ১৪ কিলোমিটার বেহাল রাস্তার সংস্কারের কাজ না হওয়ায় এলাকার বাসিন্দাদের ক্ষোভ বাড়ছে। কয়েকদিন আগে ব্লকের বকুয়াবাঁধ এলাকার কিছু বাসিন্দা খানাখন্দে ভরা রাস্তায় ধানগাছের চারা পুঁতে বিক্ষোভ দেখিয়েছিলেন। 
বিশদ

বাসকর্মীদের মারধরের প্রতিবাদে কৃষ্ণনগরের দু’টি রুটে বাস বন্ধ, ব্যাপক দুর্ভোগ 

সংবাদদাতা, তেহট্ট ও নবদ্বীপ: চালককে মারধর করার অভিযোগে শনিবার কৃষ্ণনগর-নবদ্বীপ রুটে সমস্ত বাস চলাচল বন্ধ করে দিলেন বাসকর্মীরা। ফলে দুর্ভোগে পড়েন নিত্যযাত্রী থেকে সাধারণ মানুষ। মদন বিশ্বাস নামে ওই বেসরকারি বাসের চালককে জখম অবস্থায় জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছে।  
বিশদ

শহিদ মাতঙ্গিনী ব্লকের বিডিওকে কোয়ার্টারে ঢুকতে বাধা, উত্তেজনা 

বিএনএ, তমলুক: শুক্রবার শহিদ মাতঙ্গিনী ব্লকের বিডিও অফিসে পঞ্চায়েত সমিতির সভাপতি দিবাকর জানা ও তাঁর সঙ্গীরা তালা ঝোলানোর পর শনিবার তাঁকে কোয়ার্টারে ঢুকতে বাধা দিল ওই তৃণমূল নেতার অনুগামীরা। ওই ঘটনায় সাময়িক উত্তেজনা ছড়ায়। বিডিও গোটা বিষয়টি তমলুক থানায় এবং জেলা ও মহকুমা প্রশাসনকে জানিয়েছেন।  
বিশদ

ময়ূরেশ্বরের অঙ্গনওয়াড়ি কেন্দ্রে কর্মীর বদলির দাবিতে বিক্ষোভ 

সংবাদদাতা, রামপুরহাট: মিড ডে মিলে পুষ্টিকর খাবার না মেলায় কর্মীর বদলির দাবিতে ময়ূরেশ্বরের ভূধরপুরে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। অভিযোগ, রান্নার দায়িত্বে থাকা কর্মী নিজের বাড়িতে মিড ডে মিল রান্না করছেন। ফলে, নিজের ইচ্ছামতো রান্না করে খাওয়াচ্ছেন।  
বিশদ

দুর্গাপুরে নার্সিংহোমের শৌচালয়ে বৃদ্ধের ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে রহস্য 

বিএনএ, দুর্গাপুর: শনিবার ভোরে দুর্গাপুরের সিটিসেন্টারের একটি নার্সিংহোমে শৌচালয় থেকে চিকিৎসাধীন এক বৃদ্ধের ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে রহস্য দেখা দিয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম সনাতন রায়(৭৫)। বাড়ি সিটিসেন্টার এলাকাতেই।  
বিশদ

লোকসভা নির্বাচনের পর বর্ধমানে বন্ধ পার্টি অফিস খুলল তৃণমূল 

বিএনএ, বর্ধমান: লোকসভা নির্বাচনের পর থেকে তালাবন্ধ হয়ে পড়েছিল শাসকদলের পার্টি অফিস। অবশেষে চার মাস পর শনিবার সকালে বর্ধমানের বৈকুণ্ঠপুর-২ অঞ্চলের রায়নগর গ্রামে দলীয় অফিস খুলল তৃণমূল কংগ্রেস। এদিন সকালে বর্ধমান উত্তর কেন্দ্রের তৃণমূল বিধায়ক নিশীথ মালিকের নেতৃত্বে তৃণমূল কংগ্রেস কর্মীরা এলাকায় গিয়ে অফিসের তালা খোলেন।  
বিশদ

Pages: 12345

একনজরে
রিয়াধ, ১৪ সেপ্টেম্বর (এএফপি): সৌদি আরবের সবচেয়ে বড় তেল কোম্পানি সৌদি আরামকো’র দু’টি তেল শোধনাগারে ড্রোন হামলা চালাল ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। হামলার ফলে দু’টি শোধনাগারেই বিধ্বংসী আগুন লেগে যায়। ...

 সংবাদদাতা, উলুবেড়িয়া: এলাকার দখল কার হাতে থাকবে তা নিয়ে তৃণমূল কংগ্রেস ও বিজেপির সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল বাগনানের ওড়ফুলি গ্রাম পঞ্চায়েতের রানাপাড়া। শুক্রবার রাতে সংঘর্ষ চলাকালীন ব্যাপক বোমাবাজির পাশাপাশি বাড়ি ভাঙচুরের অভিযোগ ওঠে দু’পক্ষের বিরুদ্ধে। ...

বিশ্বজিৎ দাস, হায়দরাবাদ: দীর্ঘদিন ধরেই রাজ্যের স্বাস্থ্যকর্তারা বলে আসছিলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আয়ুষ্মান ভারত প্রকল্প মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প স্বাস্থ্যসাথীরই নকল। আজ যা মোদি করছেন, কয়েক বছর আগে থেকেই তা বাস্তবায়িত করা শুরু করেছেন মমতা। ...

নয়াদিল্লি, ১৪ সেপ্টেম্বর (পিটিআই): তিনি ছত্রপতি শিবাজির বংশধর। শনিবার বিজেপিতে যোগ দিলেন সাতারার এনসিপি সাংসদ উদয়নরাজে ভোঁসলে। দিল্লিতে বিজেপি সভাপতি অমিত শাহ ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের উপস্থিতিতে গেরুয়া শিবিরে ভিড়লেন উদয়নরাজে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি, প্রিয়জনের বিপদগামীতায় অশান্তি ও মানহানির আশঙ্কা, সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক গণতন্ত্র দিবস
১২৫৪: পরিব্রাজক মার্কো পোলোর জন্ম
১৮৭৬: কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের জন্ম  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০৯ টাকা ৭১.৭৯ টাকা
পাউন্ড ৮৫.৯৩ টাকা ৮৯.১৩ টাকা
ইউরো ৭৭.০৩ টাকা ৮০.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৭, ৯৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ০৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৫৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ ভাদ্র ১৪২৬, ১৫ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, প্রতিপদ ১৭/২৪ দিবা ১২/২৪। উত্তরভাদ্রপদ ৫০/৪৪ রাত্রি ১/৪৪। সূ উ ৫/২৬/৩৮, অ ৫/৩৭/৪২, অমৃতযোগ দিবা ৬/১৪ গতে ৯/৩০ মধ্যে। রাত্রি ৭/১২ গতে ৮/৪৭ মধ্যে, বারবেলা ১০/০ গতে ১/৩ মধ্যে, কালরাত্রি ১/১ গতে ২/৩০ মধ্যে।
২৮ ভাদ্র ১৪২৬, ১৫ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, প্রতিপদ ১৩/৩২/২১ দিবা ১০/৫১/১৩। উত্তরভাদ্রপদ ৪৯/৫০/৬ রাত্রি ১/২২/১৯, সূ উ ৫/২৬/১৭, অ ৫/৩৯/৩৭, অমৃতযোগ দিবা ৬/১৩ গতে ৯/৩০ মধ্যে এবং রাত্রি ৭/১৬ গতে ৮/৫০ মধ্যে, বারবেলা ১০/১/১৭ গতে ১১/৩২/৫৭ মধ্যে, কালবেলা ১১/৩২/৫৭ গতে ১/৪/৩৭ মধ্যে, কালরাত্রি ১/১/১৭ গতে ২/২৯/৩৭ মধ্যে।
 ১৫ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
ধর্মশালায় বৃষ্টি, ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টি ২০ ম্যাচে দেরি 

07:04:27 PM

চিঠি হাতে নবান্নে সিবিআই 
সিবিআই হাজিরা এড়িয়ে এক মাস সময় চেয়েছেন প্রাক্তন পুলিস কমিশনার ...বিশদ

06:21:08 PM

ফের বদলাল রাজ চক্রবর্তীর ছবির নাম 
রাজ চক্রবর্তীর আগামী ছবির নাম আরও একবার বদলাল। ছবির প্রথম ...বিশদ

05:24:30 PM

অন্ধ্রপ্রদেশে নদীতে নৌকা উল্টে যাওয়ার ঘটনায় মৃত ১১, বাকিদের খোঁজ এখনও মেলেনি 

05:16:17 PM

মা উড়ালপুল থেকে পড়ে মৃত্যু যুবকের

04:45:00 PM

অন্ধ্রপ্রদেশে নদীতে উল্টে গেল নৌকা, ৫ জনের মৃত্যুর আশঙ্কা, নিখোঁজ একাধিক 

04:24:32 PM