Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কালনায় স্কুলের গেটের সামনে মন্দির গড়ে ওঠায় যাতায়াতে সমস্যা 

সংবাদদাতা, কালনা: কালনায় স্কুলের গেটের সামনের জায়গা দখল করে শনি মন্দির গড়ে ওঠায় যাতায়াতে সমস্যা হচ্ছে। এব্যাপারে মহকুমা শাসক থেকে স্কুল দপ্তরের দ্বারস্থ হয়েছে স্কুল কর্তৃপক্ষ। যদিও এখনও কোনও সমাধান না হওয়ায় সমস্যায় পড়েছেন স্কুলের শিক্ষকরা।
কালনার শাশপুর দিঘিরপাড় প্রাথমিক বিদ্যালয় চত্বরের উত্তর-পূর্ব দিকে দীর্ঘদিন ধরে সাধারণের ব্যবহারের জন্য একটি টিউবওয়েল বসানো ছিল। বছর খানেক ধরে টিউবওয়েলটি অকেজো হয়ে পড়ে থাকায় সেটি তুলে অন্যত্র নিয়ে যাওয়া হয়। জায়গাটি ফাঁকা পড়ে থাকে। স্কুলের ভিতরে ঢোকা ও বের হওয়ার একটি মাত্র গেট রয়েছে। গেটটি মেন রাস্তার দিকে। সব সময় গাড়ি চলাচল করে। স্কুল ছুটির পর ওই রাস্তার দিকের গেট দিয়ে পড়ুয়ারা বের হওয়া খুবই ঝুঁকিপূর্ণ। স্কুলের ছাত্রছাত্রীদের কথা ভেবে উত্তর-পূর্ব দিকে একটি গেট তৈরি করে স্কুল কর্তৃপক্ষ। এদিকে কয়েকমাস আগে স্কুল কর্তৃপক্ষ দেখে, গেটের সামনের অংশ দখল করে কংক্রিটের দেওয়াল তুলে শনি মন্দির গড়ে উঠেছে। এই বিষয়ে স্কুল কর্তৃপক্ষকে কিছুই জানানো হয়নি। তাই স্কুলের পড়ুয়াদের স্বার্থে মহকুমা শাসক থেকে শিক্ষা দপ্তর ও পঞ্চায়েতে আবেদন জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ।
স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক উত্তম কুমার বিশ্বাস বলেন, স্কুলের উত্তর-পূর্ব কোণে আপৎকালীন গেটের সামনের জায়গা দখল করে মন্দির গড়ে উঠেছে। জায়গা দখল হয়ে যাওয়ায় সমস্যা তৈরি হয়েছে। আমরা মহকুমা শাসক, অবর বিদ্যালয় পরিদর্শক ও পঞ্চায়েতকে লিখিতভাবে সব জানিয়েছি। এবিষয়ে কালনা দক্ষিণ চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক অঙ্কিতা সরকার বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের সভাপতি অচিন্ত্য চক্রবর্তী বলেন, অভিযোগ এখনও হাতে পাইনি। বিষয়টি খোঁজ খবর নিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে। 
19th  August, 2019
কৃষ্ণনগরে জেলা সংশোধনাগারে বসল ৬০টি সিসিটিভি ক্যামেরা 

সংবাদদাতা, তেহট্ট: কৃষ্ণনগর জেলা সংশোধনাগারে সিসিটিভি ক্যামেরা বসানো হল। আবাসিকদের গতিবিধি উপর নজরদারি রাখতে ক্যামেরা বসানো হয়েছে। শনিবার এই প্রকল্পের উদ্বোধন করেন মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস। ছিলেন রাজ্য পুলিসের ডিজি (কারা) অরুণ গুপ্ত এবং দিব্যানন্দ মহারাজ। 
বিশদ

সবংয়ের গ্রামে গিয়ে বাসিন্দাদের অভাব-অভিযোগ শুনলেন বিধায়ক 

সংবাদদাতা, খড়্গপুর: প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকের সংখ্যা প্রয়োজনের তুলনায় কম। এলাকায় নিকাশি ব্যবস্থা ভেঙে গিয়েছে। ফলে নিচু এলাকায় জল জমে দুর্ভোগে পড়তে হচ্ছে বাসিন্দাদের। বহু গরিব মানুষের বাড়ি হয়নি। শনিবার সবংয়ের ভেমুয়ায় ‘দিদিকে বলো’ কর্মসূচিতে গিয়ে এরকমই কিছু অভিযোগ শুনতে হল বিধায়ক গীতারানি ভুঁইয়াকে।  
বিশদ

১০ মিনিটের বৃষ্টিতে জিয়াগঞ্জের বেশকিছু ওয়ার্ড জলমগ্ন 

সংবাদদাতা, লালবাগ: শনিবার দুপুরে ১০ মিনিটের বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ে জিয়াগঞ্জ-আজিমগঞ্জ পুরসভার জিয়াগঞ্জ শহরের ৩, ৪ ও ৯ নম্বর ওয়ার্ডের বিস্তীর্ণ এলাকা। বিভিন্ন জায়গায় হাঁটু সমান জল জমে থাকে। ওই জল পেরিয়েই এলাকার বাসিন্দাদের যাতায়াত করতে হচ্ছে। 
বিশদ

খড়গ্রামে বিজেপির লিড পাওয়া বুথে ‘দিদিকে বলো’ কর্মসূচি 

সংবাদদাতা কান্দি: লোকসভা ভোটে বিজেপির লিড পাওয়া গ্রামে গিয়ে ‘দিদিকে বলো’ কর্মসূচিতে প্রচার চালালেন তৃণমূলের খড়গ্রাম ব্লক যুব সভাপতি জ্যোর্তিময় মণ্ডল। শুক্রবার রাতে তিনি এলাকার কীর্তিপুর গ্রামে গিয়ে মধ্যরাত পর্যন্ত প্রচার চালান।
বিশদ

আরামবাগে চাঁদা দিতে অস্বীকার করায় লরি চালককে মার, ভাঙচুর 

সংবাদদাতা, আরামবাগ: শনিবার বিকেলে আরামবাগের চাঁদুর পালপাড়া এলাকায় চাঁদা দিতে অস্বীকার করায় এক লরি চালককে মারধর ও লরিতে ভাঙচুর করার অভিযোগ উঠল স্থানীয় দুর্গাপুজো কমিটির সদস্যদের বিরুদ্ধে। ঘটনার পর চালক লরিটিকে আড়াআড়িভাবে রাস্তার মধ্যে দাঁড় করিয়ে দেওয়ায় আরামবাগ-বর্ধমান রাস্তা দীর্ঘক্ষণ অবরুদ্ধ হয়ে পড়ে। 
বিশদ

রঘুনাথগঞ্জের কাশিয়াডাঙা অঞ্চলে গঙ্গায় ব্যাপক ভাঙন, আতঙ্ক 

সংবাদদাতা, জঙ্গিপুর: বৃহস্পতিবার রাত থেকে রঘুনাথগঞ্জ-২ ব্লকের কাশিয়াডাঙা অঞ্চলে ভাঙন শুরু হওয়ায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। এলাকার কয়েক হাজার গ্রামবাসী আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন। গ্রামে যাওয়ার প্রধান রাস্তাও গঙ্গার গর্ভে চলে গিয়েছে। ফলে সমস্যায় পড়েছেন স্থানীয় বাসিন্দারা।  
বিশদ

স্থায়ী শিক্ষকের দাবিতে খানাকুলে বিক্ষোভ পড়ুয়াদের 

বিএনএ, আরামবাগ: স্থায়ী শিক্ষক নিয়োগের দাবিতে শনিবার সকালে খানাকুল-১ ব্লকের কিশোরপুর-১ গ্রাম পঞ্চায়েতের বামনখানা বিবেকানন্দ জুনিয়র হাই স্কুলের ছাত্র-ছাত্রীরা পোস্টার হাতে বিক্ষোভ দেখায়।  
বিশদ

লাঠিচার্জের প্রতিবাদে কাঁথিতে সিপিএমের অবরোধ, মিছিল 

সংবাদদাতা, কাঁথি: বেকারদের কর্মসংস্থান ও গণতন্ত্র রক্ষার দাবিতে শুক্রবার সিঙ্গুর থেকে নবান্ন অভিযানের সময় হাওড়ায় এসএফআই ও ডিওয়াইএফ নেতা-কর্মীদের উপর পুলিসি আক্রমণ ও লাঠিচার্জের প্রতিবাদে শনিবার কাঁথিতে পথ অবরোধ ও প্রতিবাদ মিছিল করে সিপিএম। মিছিল সারা শহর পরিক্রমা করে।  
বিশদ

কাঁথিতে নয়ানজুলিতে মারুতি উল্টে জখম ৫ পর্যটক 

সংবাদদাতা, কাঁথি: শনিবার সকালে কাঁথি থানার ছত্রধরার কাছে দীঘা¬-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে দীঘাগামী একটি মারুতি নয়ানজুলিতে উল্টে পাঁচ জন পর্যটক জখম হয়েছেন। তবে, নয়ানজুলিতে অপেক্ষাকৃত জল কম থাকায় বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়ে গিয়েছেন তাঁরা।  
বিশদ

রামপুরহাটে পৃথক ঘটনায় ২জনের অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট মহকুমায় পৃথক দু’টি ঘটনায় দু’জনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতরা হলেন মায়ারানি দাস(৪৬) ও তপন লেট(৪৫)। প্রথমজনের বাড়ি মাড়গ্রাম থানার বসোয়া গ্রামে। দ্বিতীয়জন নলহাটির আটগ্রামের বাসিন্দা ছিলেন।  
বিশদ

মল্লারপুরে পকেটমার সন্দেহে ২ যুবককে গণপিটুনি 

সংবাদদাতা, রামপুরহাট: পকেট মার সন্দেহে দুই যুবককে গণপিটুনি দিয়ে পুলিসের হাতে তুলে দিল এলাকার বাসিন্দারা। শনিবার দুপুরে ঘটনাটি ঘটেছে মল্লারপুর থানার বাহিনা মোড়ে রানিগঞ্জ-মোড়গ্রাম ৬০ নম্বর জাতীয় সড়কের উপর। পুলিস জানিয়েছে, দুই যুবককে আটক করে জিজ্ঞাসাবাদ চলছে।  
বিশদ

মন্তেশ্বরে প্রতিবাদী যুবককে ছুরি মারার ঘটনায় উত্তেজনা 

সংবাদদাতা, পূর্বস্থলী: মন্তেশ্বরের মাঝেরগ্রামের এক প্রতিবাদী যুবককে ছুরি মারার ঘটনায় শুক্রবার রাতে তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়ে। জখম ওই যুবককে মেমারি-২ ব্লক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। স্থানীয় বাসিন্দারা অভিযুক্তের বাইকে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় মন্তেশ্বর থানার পুলিস।  
বিশদ

বর্ধমানে পৃথক ঘটনায় ৭ জনের অস্বাভাবিক মৃত্যু 

বিএনএ, বর্ধমান: বর্ধমানে পৃথক ঘটনায় সাতজনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। এর মধ্যে ছ’জন পূর্ব বর্ধমান জেলার বাসিন্দা এবং একজন হুগলির বাসিন্দা। পুলিস ও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, কীটনাশক খেয়ে আত্মঘাতী হয়েছেন মেমারির এক ব্যক্তি। মৃতের নাম নগেন মুর্মু (৫৫)। মেমারির উতকোডাঙায় তাঁর বাড়ি।  
বিশদ

আরামবাগে যুবকের অস্বাভাবিক মৃত্যু
 

সংবাদদাতা, আরামবাগ: শুক্রবার সন্ধ্যায় আরামবাগের মুথাডাঙা এলাকায় এক যুবকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম রমেশ পাত্র(২৩)। বাড়ি ওই এলাকাতেই। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওইদিন বিকালে তাঁর বাড়ির পাশে একটি গাছে তাঁকে গলায় ফাঁস লাগানো অবস্থায় ঝুলতে দেখেন এলাকার মানুষজন। 
বিশদ

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, উলুবেড়িয়া: এলাকার দখল কার হাতে থাকবে তা নিয়ে তৃণমূল কংগ্রেস ও বিজেপির সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল বাগনানের ওড়ফুলি গ্রাম পঞ্চায়েতের রানাপাড়া। শুক্রবার রাতে সংঘর্ষ চলাকালীন ব্যাপক বোমাবাজির পাশাপাশি বাড়ি ভাঙচুরের অভিযোগ ওঠে দু’পক্ষের বিরুদ্ধে। ...

রিয়াধ, ১৪ সেপ্টেম্বর (এএফপি): সৌদি আরবের সবচেয়ে বড় তেল কোম্পানি সৌদি আরামকো’র দু’টি তেল শোধনাগারে ড্রোন হামলা চালাল ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। হামলার ফলে দু’টি শোধনাগারেই বিধ্বংসী আগুন লেগে যায়। ...

নয়াদিল্লি, ১৪ সেপ্টেম্বর (পিটিআই): তিনি ছত্রপতি শিবাজির বংশধর। শনিবার বিজেপিতে যোগ দিলেন সাতারার এনসিপি সাংসদ উদয়নরাজে ভোঁসলে। দিল্লিতে বিজেপি সভাপতি অমিত শাহ ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের উপস্থিতিতে গেরুয়া শিবিরে ভিড়লেন উদয়নরাজে। ...

সংবাদদাতা, ময়নাগুড়ি: উত্তরবঙ্গের বিগবাজেটের পুজোর উদ্যোক্তারা দক্ষিণবঙ্গ থেকে প্রতিমা নিয়ে আসছেন। ফলে উত্তরবঙ্গের মৃৎশিল্পীদের গুরুত্ব ক্রমশই কমতে শুরু করেছে। এতে প্রতিমা বানানোর অর্ডারের সংখ্যাও কমছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি, প্রিয়জনের বিপদগামীতায় অশান্তি ও মানহানির আশঙ্কা, সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক গণতন্ত্র দিবস
১২৫৪: পরিব্রাজক মার্কো পোলোর জন্ম
১৮৭৬: কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের জন্ম  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০৯ টাকা ৭১.৭৯ টাকা
পাউন্ড ৮৫.৯৩ টাকা ৮৯.১৩ টাকা
ইউরো ৭৭.০৩ টাকা ৮০.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৭, ৯৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ০৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৫৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ ভাদ্র ১৪২৬, ১৫ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, প্রতিপদ ১৭/২৪ দিবা ১২/২৪। উত্তরভাদ্রপদ ৫০/৪৪ রাত্রি ১/৪৪। সূ উ ৫/২৬/৩৮, অ ৫/৩৭/৪২, অমৃতযোগ দিবা ৬/১৪ গতে ৯/৩০ মধ্যে। রাত্রি ৭/১২ গতে ৮/৪৭ মধ্যে, বারবেলা ১০/০ গতে ১/৩ মধ্যে, কালরাত্রি ১/১ গতে ২/৩০ মধ্যে।
২৮ ভাদ্র ১৪২৬, ১৫ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, প্রতিপদ ১৩/৩২/২১ দিবা ১০/৫১/১৩। উত্তরভাদ্রপদ ৪৯/৫০/৬ রাত্রি ১/২২/১৯, সূ উ ৫/২৬/১৭, অ ৫/৩৯/৩৭, অমৃতযোগ দিবা ৬/১৩ গতে ৯/৩০ মধ্যে এবং রাত্রি ৭/১৬ গতে ৮/৫০ মধ্যে, বারবেলা ১০/১/১৭ গতে ১১/৩২/৫৭ মধ্যে, কালবেলা ১১/৩২/৫৭ গতে ১/৪/৩৭ মধ্যে, কালরাত্রি ১/১/১৭ গতে ২/২৯/৩৭ মধ্যে।
 ১৫ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফের বদলাল রাজ চক্রবর্তীর ছবির নাম 
রাজ চক্রবর্তীর আগামী ছবির নাম আরও একবার বদলাল। ছবির প্রথম ...বিশদ

05:24:30 PM

অন্ধ্রপ্রদেশে নদীতে নৌকা উল্টে যাওয়ার ঘটনায় মৃত ১১, বাকিদের খোঁজ এখনও মেলেনি 

05:16:17 PM

মা উড়ালপুল থেকে পড়ে জখম ১ ব্যক্তি 

04:45:51 PM

অন্ধ্রপ্রদেশে নদীতে উল্টে গেল নৌকা, ৫ জনের মৃত্যুর আশঙ্কা, নিখোঁজ একাধিক 

04:24:32 PM

মেয়ো রোডে বাস দুর্ঘটনা, জখম একাধিক যাত্রী 

03:15:59 PM

প্রয়াগরাজে একটি বাড়িতে বিস্ফোরণ, মৃত ১, জখম ২ 

03:09:00 PM