Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 এডিডিএর অফিসে বিক্ষোভ খোদ সংস্থার ভাইস চেয়ারম্যানের

 বিএনএ, আসানসোল: মঙ্গলবার আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের(এডিডিএ) অফিসে বিক্ষোভ দেখানোর পাশাপাশি ডেপুটেশন দিলেন পর্ষদের ভাইস চেয়ারম্যান তথা কুলটির বিধায়ক উজ্জ্বল চট্টোপাধ্যায়। তাঁর অভিযোগ, কয়েক বছর ধরে একটি কাজ নিয়ে দরবার করেও কোনও সুরাহা হচ্ছে না। এডিডিএ থেকে তাঁর আবেদন মেনে কোনও চিঠি পর্যন্ত দেওয়া হচ্ছে না। এভাবে চলতে থাকলে ভাইস চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেওয়ারও হুঁশিয়ারি দেন তিনি। কাজটি করতে না পারলে বিধানসভা ভোটেও প্রতিদ্বন্দ্বিতা করবেন না। তিনি হুমকি দিয়ে বলেন, সাতদিনের মধ্যে কাজ না হলে কুলটির লোক নিয়ে এসে আসানসোলের এডিডিএ অফিস ঘেরাও করে রাখা হবে। শাসক দলের বিধায়ক হয়েও নিজের অফিসেই আন্দোলনে নামায় রাজনৈতিক মহলে বিতর্ক সৃষ্টি হয়েছে।
এডিডিএর চেয়ারম্যান তাপস বন্দ্যোপাধ্যায় এনিয়ে মুখে কুলুপ আঁটলেও বিরোধী দলগুলি এনিয়ে সরব হয়েছেন। বিজেপি-সিপিএম একযোগে এনিয়ে শাসক দলকে কটাক্ষ করতে ছাড়েনি। বিজেপির জেলা সভাপতি লক্ষ্মণ ঘোড়ুই বলেন, যে দলটা দুর্নীতিতে ডুবে গিয়েছে, সেই দলের বিধায়ক আবার বিক্ষোভ করছেন মানুষের কাজ নিয়ে। আসলে ভাগবাটোয়ারা নিয়ে সমস্যা হওয়ায় মানুষের সমস্যা নিয়ে আন্দোলনের নামে ‘আইওয়াশ’ করা হচ্ছে। সিপিএমের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য পার্থ মুখোপাধ্যায় বলেন, তৃণমূলের নিজেদের মধ্যে যুদ্ধ লেগেছে। চরম নৈরাজ্যের পথে যাচ্ছে দলটা। এখন শুধু দেখার সময়।
তৃণমূল জেলা সভাপতি জিতেন্দ্র তেওয়ারি বলেন, পুরো বিষয়টি দলীয় স্তরে খোঁজ নিয়ে দেখা হবে। মনে রাখতে হবে দলের ঊর্ধ্বে কেউ নয়।
মঙ্গলবার হঠাৎই আসানসোলের এডিডিএ অফিসের সামনে নিজের অনুগামীদের নিয়ে হাজির হয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন পর্ষদেরই ভাইস চেয়ারম্যান উজ্জ্বল চট্টোপাধ্যায়। তিনি দাবি করেন, কুলটির বিএনআর মোড় থেকে সেলিব্রেশন ম্যারেজ হল পর্যন্ত বিস্তীর্ণ এলাকায় কোনও পাকা ড্রেন নেই। ওই এলাকায় প্রায় ৬০০ পরিবারের বাস রয়েছে। বাড়িগুলি অত্যন্ত নিচু। অন্যদিকে জিটি রোড অনেক উঁচু হয়ে গিয়েছে। ২০ থেকে ২৫ বছর ধরে সমস্যায় রয়েছেন এলাকাবাসী। সেই সময়ে তাও একটি কাঁচা ড্রেন দিয়ে জল বেরিয়ে যেত। কিন্তু, সেই ড্রেনের সামনে রাস্তার উপর একটি পেট্রল পাম্প হয়ে যাওয়ায় সেই জলও বের হয় না। তাই অল্প বৃষ্টিতে বাড়িগুলি জলমগ্ন হয়ে যায়। যেহেতু বড় প্রকল্প নিতে হবে, তাই মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হতে হয়। এমনকী, বলা হয় পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকেও।
বিধায়কের দাবি, দু’বছর আগে পুরমন্ত্রী জিটি রোডের পাশে হাইড্রেন করার জন্য এডিডিএকে চার কোটি ১১ লক্ষ টাকা পাইয়ে দেওয়ার ব্যবস্থা করে। কিন্তু, কাজের কাজ কিছু হয়নি।
এডিডিএর একটি বিশেষ সূত্রে জানা গিয়েছে, টেন্ডার করে এজেন্সিকে দিয়ে কাজ শুরু করানোর উদ্যোগ নেওয়া হয়েছিল। ইঞ্জিনিয়াররাও জায়গা পরিদর্শনে গিয়েছিলেন। কিন্তু, পিডব্লুডির অধীনে থাকা জায়গায়টি দখল করে স্থায়ী নির্মাণ হয়েছে। এর জন্য কাজ শুরু করা যায়নি।
এবিষয়ে উজ্জ্বলবাবুর অভিযোগ, এডিডিএ প্রশাসনিক সংস্থা। তারা কেন জবরদখল ওঠাতে পদক্ষেপ নেবে না? তিনি বলেন, পুলিস জানিয়েছে, এডিডিএ চাইলে সেই কাজ করার জন্য পর্যাপ্ত নিরাপত্তা দেবে। তার আগে তাঁদের চিঠি করতে হবে। কিন্তু, সেই চিঠিও সংস্থা করছে না। যার জেরে টাকা ফেরত গিয়েছে।
নিজের দপ্তরের বিরুদ্ধেই আন্দোলনে নেমে ভাইস চেয়ারম্যান সংস্থার কর্ম পদ্ধতি নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন। এর পাশাপাশি দলেও অস্বস্তি বেড়েছে। যদিও উজ্জ্বলবাবুর দাবি, সাধারণ মানুষের জন্যই তাঁর এই লড়াই। এলাকার বাসিন্দা শৈলেন মজুমদার, সঞ্জীব পাল বলেন, আমাদের খুবই সমস্যা হয়। দ্রুত ব্যবস্থা নেওয়া প্রয়োজন।
14th  August, 2019
বিজেপি-তৃণমূল সংঘর্ষে উত্তপ্ত নানুরের মোহনপুর, উভয়পক্ষের জখম ৪, অবরোধ 

সংবাদদাতা, শান্তিনিকেতন: বিজেপি-তৃণমূল সংঘর্ষ শনিবার সকাল থেকে উত্তপ্ত হয়ে উঠল নানুরের মোহনপুর গ্রাম। বিজেপির অভিযোগ, এদিন তাদের দু’জন কর্মীকে বাস থেকে নামিয়ে মারধর করে তৃণমূলের সমর্থকরা। অন্যদিকে তৃণমূল পাল্টা অভিযোগ করে, তাদের কর্মীদের মারধর করা হয়েছে।  
বিশদ

বাঁকুড়ায় আমরা ফুডপার্ক গড়ে তুলতে চাই: কেন্দ্রীয় মন্ত্রী 

বিএনএ, বাঁকুড়া: বাঁকুড়ায় আমরা একটি ফুডপার্ক গড়ে তুলতে চাই। শনিবার ইন্ডিয়ান চেম্বার অব কমার্সের উদ্যোগে বাঁকুড়ার রবীন্দ্রভবনে প্রধানমন্ত্রী কিষাণ সম্পদ যোজনার এক কর্মশালায় এসে একথা বলেন কেন্দ্রীয় খাদ্য প্রক্রিয়াকরণ দপ্তরের প্রতিমন্ত্রী রামেশ্বর তেলি।  
বিশদ

মল্লারপুর
প্রিয় ‘হেডস্যার’-এর বদলি রুখতে ঘেরাও
পড়ুয়াদের, শামিল অভিভাবকরাও 

সংবাদদাতা, রামপুরহাট: প্রিয় ‘হেডস্যার’-এর বদলি মানতে পাচ্ছে না ছাত্রছাত্রীরা। শনিবার স্কুলে প্রার্থনা শেষ হতেই তাই সমস্ত পড়ুয়া প্লাকার্ড, ফ্লেক্স হাতে ‘যেতে নাহি দিব’ দাবি তুলে প্রধান শিক্ষককে কার্যত ঘেরাও করে রাখল। প্রধান শিক্ষকের বদলি রুখতে পড়ুয়াদের সঙ্গে আন্দোলনে শামিল হন অভিভাবকরাও। 
বিশদ

টিআরডিএ-র প্রস্তাবে সাড়া দিয়ে
তারাপীঠে দমকল কেন্দ্র গড়া নিয়ে
আশার বাণী শোনালেন দপ্তরের মন্ত্রী 

সংবাদদাতা, রামপুরহাট: তীর্থভূমি তারাপীঠে হবে দমকল কেন্দ্র। শনিবার সপরিবারে তারাপীঠে পুজো দিতে এসে টিআরডিএর প্রস্তাবে সাড়া দিয়ে এমনই আশার বাণী শোনালেন দমকলমন্ত্রী সুজিত বসু।  
বিশদ

বিশ্বভারতীর উপাচার্যকে নিয়ে কর্মিসভার পোস্টার 

সংবাদদাতা, শান্তিনিকেতন: বিশ্বভারতীর উপাচার্যকে খুঁজে পাওয়া যাচ্ছে না, সেই মর্মে শান্তিনিকেতনের বিভিন্ন স্থানে পোস্টার দিলো বিশ্বভারতীর কর্মিসভা। পোস্টারে লেখা রয়েছে, বিশ্বভারতীর উপাচার্যকে পাওয়া যাচ্ছে না। উচ্চতা ৫ফুট ১০ ইঞ্চি। পরনে পাঞ্জাবি, পায়জামা, পায়ে মোজা, পাকা চুল ও গোঁফ।  
বিশদ

চলতি বছর পুরুলিয়া জেলায় ১লক্ষ ৬৭ হাজার চাষির ফসল বিমা 

সংবাদদাতা, পুরুলিয়া: চলতি বছর পুরুলিয়া জেলায় ইতিমধ্যে প্রায় এক লক্ষ ৬৭হাজার কৃষক ফসল বিমা করেছেন। গত বছরের তুলনায় যা কয়েকগুণ বেশি। গতবছর জেলায় মাত্র ২০হাজার কৃষক ফসল বিমা করেছিলেন। শনিবার জেলা পরিষদের অফিসে সাংবাদিক বৈঠক করে একথা জানান জেলা সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়।
বিশদ

এনআরসি ইস্যুতে রানাঘাটে তৃণমূল-বিজেপিকে আক্রমণ সুজনের 

সংবাদদাতা, রানাঘাট: সম্মিলিত কেন্দ্রীয় উদ্বাস্তু পরিষদের নদীয়া জেলা শাখার পক্ষ থেকে রানাঘাটের রবীন্দ্র সার্ধশতবর্ষ মঞ্চে শনিবার একটি সভার আয়োজন করা হয়। কেন্দ্রীয় সরকারের এনআরসির বিরুদ্ধে ওই সভায় উপস্থিত ছিলেন বামফ্রন্টের রাজ্য নেতা সুজন চক্রবর্তী, সিপিএমের জেলা সম্পাদক সুমিত দে, অলকেশ দাস প্রমুখ। 
বিশদ

বর্ধমানে ৫২৪ টি টিয়াপাখি উদ্ধার, ধৃত ২

 

বিএনএ, বর্ধমান: রাজ্য বন্যপ্রাণ অপরাধ দমন শাখা এবং পূর্ব বর্ধমান জেলা বনদপ্তরের যৌথ উদ্যোগে বর্ধমান শহরে দূরপাল্লার বাস থেকে প্রচুর টিয়াপাখি উদ্ধার করল। শনিবার সকালের এই অভিযানে মোট ৫২৪টি টিয়াপাখি উদ্ধার করা হয়েছে।  
বিশদ

অভিযুক্তের শাস্তির দাবিতে সরব বাসিন্দারা
হলদিয়ায় বাড়িতে ডেকে কিশোরীকে ধর্ষণ করে খুন, গ্রেপ্তার প্রতিবেশী 

সংবাদদাতা, হলদিয়া: শুক্রবার রাত সাড়ে ১১টা নাগাদ হলদিয়ায় রেলের কোচ কারখানার উল্টোদিকে ২৪নম্বর ওয়ার্ডের খালপাড় মাতঙ্গিনী বস্তি এলাকায় সপ্তম শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণ করে খুনের অভিযোগে চাঞ্চল্য ছড়িয়েছে। এমনকী, খুনের পর দেহ লোপাটের চেষ্টারও অভিযোগ উঠেছে।  
বিশদ

দাদার মৃত্যুর খবর পেয়ে বাড়ি
ফেরার পথেই খুন হলেন বিশ্বজিৎ

সংবাদদাতা, তেহট্ট: দাদার মৃত্যুর খবর পেয়ে বাড়ি ফেরার পথে দুষ্কৃতীদের বোমায় মারা গেলেন ভাই। পর পর দুই ভাইয়ের অস্বাভাবিক মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ভীমপুরের নতুনপাড়া গ্রামে। দাদা সত্যজিৎ বিশ্বাসের মৃত্যু সংবাদ পেয়ে বাড়ি আসার পথে কাকিনাড়া স্টেশনে দুষ্কৃতীদের গুলি ও বোমার আঘাতে মৃত্যু হয় ভাই বিশ্বজিৎ বিশ্বাসের(২০)। 
বিশদ

বেতন বৃদ্ধির দাবিতে কর্মীদের লাগাতার আন্দোলনের জেরে
রামনগরে পুজোর মুখে বন্ধ পাঁচটি বরফ কল 

বিএনএ, তমলুক: বেতন বৃদ্ধির দাবিতে কর্মীদের লাগাতার আন্দোলনের জেরে পুজোর মুখে রামনগর-১ ব্লকে ফতেপুর গ্রামে পাঁচটি বরফ কল বন্ধ হয়ে গেল। শ্রমিকরা সাড়ে ৯হাজার টাকা পারিশ্রমিকের দাবিতে কয়েক মাস ধরে আন্দোলন করছেন। এনিয়ে ত্রিপাক্ষিক বৈঠকও হয়েছে। সেখানে বরফ কল মালিক পক্ষ স্পষ্ট জানিয়ে দেন, শ্রমিকরা যে পরিমাণ বেতন বাড়ানোর দাবি তুলছেন তা মেনে নেওয়া সম্ভব নয়। 
বিশদ

কালনায় ভূমি দপ্তরের বৈঠকে সাধারণ মানুষের কাজের গুরুত্ব দেওয়ার বার্তা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যানের 

সংবাদদাতা, কালনা: সরাসরি সাধারণ মানুষের কাজের গুরুত্ব দিতে হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে যাতে মানুষ কাজের সুবিধা পায়, সেই দিকটা খেয়াল রাখতে হবে। কোনওভাবেই সাধারণ মানুষ যাতে হয়রানি না হয় তা দেখতে হবে। 
বিশদ

পশ্চিম মেদিনীপুরের বিভিন্ন এলাকায় ঘুরে কাটমানির ভূরিভূরি
অভিযোগ পেলেন নবান্নের গ্রিভান্স সেলের প্রতিনিধিরা 

বিএনএ, মেদিনীপুর: সরকারি প্রকল্পের সুবিধা পেতে শাসক দলের জনপ্রতিনিধিদের কাটমানি দিতে হয়েছে। নবান্নের মনিটরিং অ্যান্ড গ্রিভান্স সেলের কর্মকর্তাদের সামনে পেয়ে পশ্চিম মেদিনীপুর জেলার সাধারণ মানুষ এই ধরনের নালিশ জানালেন। তৃণমূল করেও অনেকে সরকারি পরিষেবা পায়নি।  
বিশদ

কোথাও রাজবাড়ি, কোথাও গুহা, কোথাও আবার আদিবাসী
গ্রামকে মণ্ডপসজ্জায় তুলে আনছে নলহাটির পুজো উদ্যোক্তারা 

সংবাদদাতা, রামপুরহাট: কোথাও মণ্ডপ দেখলে মনে হবে সামনে প্রাচীন রাজবাড়ি। কোথাও আবার গুহার মধ্যে শিবের মন্দিরে দশভুজার আরাধনার আয়োজন। আবার কোথাও মনে হবে আদিবাসী গ্রামের পুজোয় চলে এসেছেন। কেউ আবার পুজোর থিমে হাজির করেছে বেলুড় মঠকে। এমনই নানা ভাবনায় নলহাটি শহরের বিগ বাজেটের পুজো মণ্ডপগুলি সাজিয়ে তুলছেন উদ্যোক্তারা। 
বিশদ

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১৪ সেপ্টেম্বর (পিটিআই): তিনি ছত্রপতি শিবাজির বংশধর। শনিবার বিজেপিতে যোগ দিলেন সাতারার এনসিপি সাংসদ উদয়নরাজে ভোঁসলে। দিল্লিতে বিজেপি সভাপতি অমিত শাহ ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের উপস্থিতিতে গেরুয়া শিবিরে ভিড়লেন উদয়নরাজে। ...

সংবাদদাতা, ময়নাগুড়ি: উত্তরবঙ্গের বিগবাজেটের পুজোর উদ্যোক্তারা দক্ষিণবঙ্গ থেকে প্রতিমা নিয়ে আসছেন। ফলে উত্তরবঙ্গের মৃৎশিল্পীদের গুরুত্ব ক্রমশই কমতে শুরু করেছে। এতে প্রতিমা বানানোর অর্ডারের সংখ্যাও কমছে। ...

বিশ্বজিৎ দাস, হায়দরাবাদ: দীর্ঘদিন ধরেই রাজ্যের স্বাস্থ্যকর্তারা বলে আসছিলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আয়ুষ্মান ভারত প্রকল্প মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প স্বাস্থ্যসাথীরই নকল। আজ যা মোদি করছেন, কয়েক বছর আগে থেকেই তা বাস্তবায়িত করা শুরু করেছেন মমতা। ...

 সংবাদদাতা, উলুবেড়িয়া: এলাকার দখল কার হাতে থাকবে তা নিয়ে তৃণমূল কংগ্রেস ও বিজেপির সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল বাগনানের ওড়ফুলি গ্রাম পঞ্চায়েতের রানাপাড়া। শুক্রবার রাতে সংঘর্ষ চলাকালীন ব্যাপক বোমাবাজির পাশাপাশি বাড়ি ভাঙচুরের অভিযোগ ওঠে দু’পক্ষের বিরুদ্ধে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি, প্রিয়জনের বিপদগামীতায় অশান্তি ও মানহানির আশঙ্কা, সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক গণতন্ত্র দিবস
১২৫৪: পরিব্রাজক মার্কো পোলোর জন্ম
১৮৭৬: কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের জন্ম  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০৯ টাকা ৭১.৭৯ টাকা
পাউন্ড ৮৫.৯৩ টাকা ৮৯.১৩ টাকা
ইউরো ৭৭.০৩ টাকা ৮০.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৭, ৯৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ০৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৫৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ ভাদ্র ১৪২৬, ১৫ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, প্রতিপদ ১৭/২৪ দিবা ১২/২৪। উত্তরভাদ্রপদ ৫০/৪৪ রাত্রি ১/৪৪। সূ উ ৫/২৬/৩৮, অ ৫/৩৭/৪২, অমৃতযোগ দিবা ৬/১৪ গতে ৯/৩০ মধ্যে। রাত্রি ৭/১২ গতে ৮/৪৭ মধ্যে, বারবেলা ১০/০ গতে ১/৩ মধ্যে, কালরাত্রি ১/১ গতে ২/৩০ মধ্যে।
২৮ ভাদ্র ১৪২৬, ১৫ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, প্রতিপদ ১৩/৩২/২১ দিবা ১০/৫১/১৩। উত্তরভাদ্রপদ ৪৯/৫০/৬ রাত্রি ১/২২/১৯, সূ উ ৫/২৬/১৭, অ ৫/৩৯/৩৭, অমৃতযোগ দিবা ৬/১৩ গতে ৯/৩০ মধ্যে এবং রাত্রি ৭/১৬ গতে ৮/৫০ মধ্যে, বারবেলা ১০/১/১৭ গতে ১১/৩২/৫৭ মধ্যে, কালবেলা ১১/৩২/৫৭ গতে ১/৪/৩৭ মধ্যে, কালরাত্রি ১/১/১৭ গতে ২/২৯/৩৭ মধ্যে।
 ১৫ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
ধরমশালায় বৃষ্টির জেরে ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টি ২০ ম্যাচ বাতিল

08:09:00 PM

ধরমশালায় বৃষ্টি, ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টি ২০ ম্যাচে দেরি 

07:04:00 PM

চিঠি হাতে নবান্নে সিবিআই 
সিবিআই হাজিরা এড়িয়ে এক মাস সময় চেয়েছেন প্রাক্তন পুলিস কমিশনার ...বিশদ

06:21:08 PM

ফের বদলাল রাজ চক্রবর্তীর ছবির নাম 
রাজ চক্রবর্তীর আগামী ছবির নাম আরও একবার বদলাল। ছবির প্রথম ...বিশদ

05:24:30 PM

অন্ধ্রপ্রদেশে নদীতে নৌকা উল্টে যাওয়ার ঘটনায় মৃত ১১, বাকিদের খোঁজ এখনও মেলেনি 

05:16:17 PM

মা উড়ালপুল থেকে পড়ে মৃত্যু যুবকের

04:45:00 PM