Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কেন্দ্রের বিলগ্নিকরণ নীতিকে সার্টিফিকেট দিলীপের, ক্ষোভ 

বিএনএ, আসানসোল: দুর্গাপুরে চিন্তন বৈঠক শেষে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ কেন্দ্রের বিলগ্নিকরণ নীতির প্রশংসা করায় ক্ষুব্ধ শিল্পাঞ্চলের বাসিন্দারা। এএসপি, সিএলডব্লুর বিলগ্নিকরণ আটকাতে যখন বিভিন্ন রাজনৈতিক দলের সংগঠন একছাতার তলায় এসে আন্দোলনে নেমেছে, তখন এই মন্তব্য নিয়ে এলাকায় তীব্র প্রতিক্রিয়া হয়েছে। এমনকী, নব নির্বাচিত সংসদ সদস্য এস এস আলুওয়ালিয়াও বিলগ্নিকরণ নিয়ে কোনও শব্দ খরচ করেননি। এই ক্ষোভকে কাজে লাগাতে ময়দানে নামছে তৃণমূল। দুর্গাপুরের গান্ধীমোড়ের যে সার্কাস ময়দানে বিজেপি জনসভা করেছিল, সেখানেই ১৯ আগস্ট জনসভা করে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগার পরিকল্পনা নিয়েছে জেলা তৃণমূল।
চিত্তরঞ্জন থেকে দুর্গাপুর বিস্তীর্ণ অঞ্চলজুড়ে একের পর এক বড় কারখানা সচল থাকায় এক সময় গমগম করত শিল্পাঞ্চল। যদিও একের পর এক কারখানার গেটে তালা পড়ায় শিল্পের সেই স্বর্ণযুগ এখন অতীত। এবার শিল্পাঞ্চলের নতুন বিপদ ডেকে এনেছে কেন্দ্রের বিলগ্নিকরণ নীতি। এএসপি, সিএলডব্লুর মতো কেন্দ্রীয় সংস্থাকে বিলগ্নিকরণ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। যা নিয়ে বিজেপির বিরুদ্ধে শিল্পাঞ্চলবাসীর ক্ষোভ বাড়ছে। এই পরিস্থিতিতে দুর্গাপুরে দু’দিনের চিন্তন শিবিরের আয়োজন করে বিজেপি। জেলাবাসী আশা করেছিলেন, লোকসভায় দুটি আসনেই বিজেপি জয়লাভ করায় এই বৈঠকে শিল্পাঞ্চলের শ্রমিকদের কথা ভেবে উল্লেখযোগ্য কোনও পদক্ষেপ নেওয়া হবে। এমনকী, এসএস আলুওয়ালিয়া যখন বিজেপির টিকিটে দুর্গাপুর আসনে ভোটে দাঁড়ান তখন এএসপি সহ কারখানা বন্ধের বিষয়ে ও বিলগ্নিকরণ রুখতে সদর্থক ভূমিকা নেওয়ার কথা জানিয়েছিলেন। বৈঠকে তাঁরও যোগ দেওয়ার কথা থাকায় সকলেই আশাবাদী ছিলেন। কিন্তু, বৈঠক শেষে দিলীপবাবুর মন্তব্য তাঁদের হতাশা বাড়িয়েছে।
বিলগ্নিকরণের সমর্থনে দিলীপবাবু দাবি করেন, সরকারের কাজ ব্যবসা করা নয়। যেটি চলছে সেটি চালাবে। যেটা চলছে না, তার জন্য সরকার বিকল্প ভাববে। অর্থাৎ দুর্গাপুরে এসে বিলগ্নিকরণের সিদ্ধান্তে কার্যত সিলমোহর দেন তিনি। তবে বর্ধমান দুর্গাপুরের সংসদ সদস্যের ভূমিকাও অবাক করেছে শিল্পাঞ্চলবাসীকে। তিনি বৈঠকে শেষে বেরিয়ে একাধিকবার অনুগামীদের নিয়ে সেলফি তুললেও। বিলগ্নিকরণ নিয়ে প্রশ্ন করলে তিনি নীরব থাকেন। অন্যদিকে, চিন্তন বৈঠকে বিজেপির অন্তর্কলহ বারবার প্রকাশ্যে আসায় জেলায় বেশ অস্বস্তিতে পড়েছে দলীয় নেতৃত্ব। আর এই সুযোগকেই কাজে লাগাতে ময়দানে নেমে পড়েছে তৃণমূল। ১৯ আগস্ট ওই মাঠেই জনসভায় আয়োজন করছে তারা। সেখানে বিলগ্নিকরণ নিয়ে সোচ্চার হবেন রাজ্যের শাসক দলের নেতা-মন্ত্রীরা।
এদিকে, ওই দুই কারখানার শ্রমিকরাও এনিয়ে তীব্র ক্ষোভপ্রকাশ করেছেন। সেভ সিএলডব্লু জয়েন্ট অ্যাকশন কমিটির আহ্বায়ক নেপাল চক্রবর্তী বলেন, বিজেপি আসলে শিল্পপতিদের প্রতি দায়বদ্ধ। নির্বাচনের সময় যে শিল্পপতিদের কাছ থেকে টাকা নিয়েছিল, তাদের হাতেই সরকারি কারখানাগুলি তুলে দেওয়ারব উদ্যোগ নিয়েছে। একইভাবে এএসপি বাঁচাও ডিএসপি বাঁচাও দুর্গাপুর বাঁচাও কমিটির সদস্য বলেন, ওদের নেতাদের কাছ থেকে এর থেকে বেশি আমরা আর কী আশা করব। যারা পাবলিক সেক্টরের ইতিহাস জানে না তারাই এই ধরনের মন্তব্য করতে পারে। এএসপির শ্রমিক অলোক বাউরি, বাবুল মুখোপাধ্যায় সহ অন্যান্যরা দিলীপবাবুর মন্তব্যের তীব্র সমালোচনা করেন।
তৃণমূলের জেলা সভাপতি জিতেন্দ্র তেওয়ারি বলেন, চূড়ান্ত অমানবিক মানুষ না হলে এধরনের মন্তব্য কেউ করতে পারতেন না। তবে আমরা কোনওভাবেই এই বিলগ্নিকরণ মানব না। ১৯ আগস্টের জনসভা থেকেই বিজেপি সরকারকে বার্তা দেওয়া হবে।
সিপিএমের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য পঙ্কজ রায় সরকার বলেন, মানুষ বুঝতে পারছেন, তাঁরা কাদের ভোট দিয়েছেন। এটাই বিজেপির আসল রূপ। প্রার্থী হয়ে যিনি বলেছিলেন এএসপিকে বিক্রি আটকাবেন, তিনি ভোটে জিতেও নীরব কেন? 

13th  August, 2019
মুখ্যমন্ত্রী সফরের আগে দীঘায় পরিদর্শনে শোভনদেব 

সংবাদদাতা, কাঁথি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দীঘা সফরের আগে দীঘার বিদ্যুৎ পরিস্থিতি ঘুরে দেখলেন সংশ্লিষ্ট দপ্তরের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। সোমবার দীঘায় এসে প্রথমে তিনি ওল্ড দীঘার সৈকতে যান। বিশ্বব্যাঙ্কের আর্থিক সহায়তায় এবং পশ্চিমবঙ্গ বিদ্যুৎ বণ্টন সংস্থার উদ্যোগে দীঘাজুড়ে আন্ডারগ্রাউন্ড কেব঩ল স্থাপনের কাজ করছে একটি নামী সংস্থা।  
বিশদ

13th  August, 2019
জবরদখল উচ্ছেদে মুর্শিদাবাদ মেডিক্যালের সামনে যানজট কমায় খুশি রোগী ও পরিজনরা 

সংবাদদাতা, বহরমপুর: বহরমপুরের স্বর্ণময়ী রোডে ফুটপাত দখলমুক্ত করতেই কমেছে যানজট। জবরদখল উচ্ছেদ হতেই ওই অংশের রাস্তা চওড়া হয়েছে। যার জেরে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ঢোকার রাস্তা যানজটমুক্ত হয়েছে বলে দাবি স্থানীয় বাসিন্দাদের। অনেকের বক্তব্য, যানজটের কারণে এতদিন মুমূর্ষু রোগীদের অ্যাম্বুলেন্স আটকে পড়ত হামেশাই।  
বিশদ

13th  August, 2019
খেজুরিতে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ৩টি গাড়ি, জখম ৪ পর্যটক 

সংবাদদাতা, কাঁথি: খেজুরি থানার হেঁড়িয়ায় দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে এক দুর্ঘটনায় তিনটি প্রাইভেট কার ক্ষতিগ্রস্ত হয়। শুধু তাই নয়, একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে সোজা নয়ানজুলিতে গিয়ে পড়ে। এই ঘটনায় জখম হন চারজন পর্যটক। রবিবার সন্ধ্যা নাগাদ ঘটনাটি ঘটে। 
বিশদ

13th  August, 2019
খুশি কর্তারা
কৃষি দপ্তরের মডেলে চাষের জমিতে পুকুর কেটে পাট পচাচ্ছেন অনেক চাষি

  বিএনএ, কৃষ্ণনগর: কৃষি দপ্তরের পরামর্শ মেনে চাষিরা নিজের জমিতেই কাটছেন পুকুর। আর সেই পুকুরের জলেই পচানো হচ্ছে পাট। প্রায় এক দেড় সপ্তাহ ধরে নদীয়া জেলা কৃষি দপ্তর বৃষ্টির ঘাটতির জন্য চাষের কাজ স্বাভাবিক রাখতে ‘জল সঞ্চয়ী কৃষি ব্যবস্থাপনা’র উপর জোর দিয়েছে। এনিয়ে প্রচারও চলেছে।
বিশদ

13th  August, 2019
 দেশপ্রাণে কাটমানি না দেওয়ায় ঢালাই রাস্তার কাজ বন্ধ করে দেওয়ার অভিযোগ

সংবাদদাতা, কাঁথি: কাঁথির দেশপ্রাণ ব্লকে বামুনিয়া গ্রাম পঞ্চায়েতের পূর্ব ঝাওয়া এলাকায় কাটমানির টাকা না দেওয়ায় স্থানীয় তৃণমূল পঞ্চায়েত সদস্যা সরকারি ঢালাই রাস্তার কাজ বন্ধ করে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।
বিশদ

13th  August, 2019
 পুজোর আগেই ৬টি কটেজ, পর্যটনস্থল ঘুরে দেখতে গাড়ি

  বিএনএ, বহরমপুর: বহরমপুরে মুর্শিদাবাদ জেলা পরিষদ চত্বরে বাইরে থেকে আসা পর্যটকদের জন্য কটেজ তৈরি করবে কর্তৃপক্ষ। হাজারদুয়ারি বা মোতিঝিল ঘুরতে আসা পর্যটকরা সেখানে ন্যায্য ভাড়া দিয়ে যেমন থাকতে পারবেন, তেমনই সরকারি রেটে গাড়ি ভাড়াও পাবেন।
বিশদ

13th  August, 2019
সাইকেল চুরি করে পালানোর সময় যুবককে ল্যাম্পপোস্টে বেঁধে গণধোলাই 

বিএনএ, বাঁকুড়া: সাইকেল চুরি করে পালানোর সময় হাতেনাতে ধরার পর এক যুবককে ল্যাম্পপোস্টে বেঁধে গণধোলাই দিলেন স্থানীয় ব্যবসায়ী ও পথচলতি মানুষ। সোমবার সকালে বাঁকুড়া মাচানতলা সংলগ্ন বিদ্যাভবনের কাছে ঘটনাটি ঘটে। 
বিশদ

13th  August, 2019
 ১০০ দিনের প্রকল্পে কাজের আবেদন নিল জেলা প্রশাসন

বিএনএ, সিউড়ি: ১০০ দিনের প্রকল্পে শিবির করে শ্রমিকদের কাজের জন্য আবেদন নিচ্ছে বীরভূম জেলা প্রশাসন। জেলাশাসকের নির্দেশমতো গত ৫আগস্ট থেকে ১৬৭টি পঞ্চায়েতে সেই শিবির শুরু করা হয়েছে। সাতদিন ধরে শিবির করার নির্দেশ থাকলেও প্রশাসন এবার থেকে কাজের আবেদন প্রত্যেক মাসেই সংগ্রহ করবে বলে জানা গিয়েছে।
বিশদ

13th  August, 2019
আফ্রিকান পুতুলের আদলে এবার কাঠের দুর্গার বরাত দিল বিশ্ব বাংলা 

সংবাদদাতা, কাটোয়া: কাটোয়ার অগ্রদ্বীপের বাসিন্দা অক্ষয় ভাস্করের তৈরি আফ্রিকান পুতুলের আদলে কাঠের দুর্গাপ্রতিমা এবার স্থান পাবে বিশ্ববাংলার বিপণন কেন্দ্রগুলিতে। একই ফ্রেমে লক্ষ্মী, সরস্বতী, কার্তিক, গণেশ ও অসুর সহ কাঠের দুর্গার অসাধারণ শিল্পকলা তাক লাগিয়েছে বিশ্ববাংলার কর্তাদের।  
বিশদ

13th  August, 2019
 শ্রাবণের শেষ সোমবার বিভিন্ন মন্দিরে পুণ্যার্থীদের ভিড়

বিএনএ, বর্ধমান ও সংবাদদাতা, কালনা: শ্রাবণী মেলার শেষ সোমবার বর্ধমান ও কালনার বিভিন্ন শিবমন্দিরে জল ঢালার জন্য ভক্তদের ব্যাপক ভিড় হয়। বর্ধমানে ১০৮ শিবমন্দির, বর্ধমানেশ্বর শিবমন্দির সহ বিভিন্ন মন্দিরে পুণ্যার্থীরা এদিন জল ঢালেন। এদিন প্রতিটি জায়গায় জল ঢালার দীর্ঘ লাইন দেখা গিয়েছে।
বিশদ

13th  August, 2019
 মুর্শিদাবাদে বাইক চালকদের ‘স্টান্ট’ বাজি, দুর্ঘটনায় জখম ৩

বিএনএ, বহরমপুর: সোমবার সকাল থেকে মুর্শিদাবাদ জেলার বিভিন্ন রাস্তায় বাইক চালকদের ‘স্টান্ট’ বাজি দেখে আঁতকে উঠলেন বাসিন্দারা। গতিবেগের কোনও নিয়ন্ত্রণ ছিল না বলে অভিযোগ। হেলমেট ছাড়া দাপিয়ে বেড়াতে গিয়ে জেলার বেশ কয়েকটি প্রান্তে দুর্ঘটনাও ঘটেছে। নওদার গোঘাটায় দু’টি বাইকের মুখোমুখি সংঘর্ষে তিনজন জখম হয়েছেন।
বিশদ

13th  August, 2019
 দুর্গাপুরে কিডনি জালিয়াতি চক্রের পাণ্ডা গ্রেপ্তার

বিএনএ, আসানসোল: দুর্গাপুরে কিডনি জালিয়াতি চক্রের পাণ্ডাকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতের নাম তথাগত সিংহ রায়। এই ঘটনায় পুলিস জোরকদমে তদন্ত শুরু করতেই একাধিক চাঞ্চল্যকর তথ্য সামনে আসছে। কয়েক বছর ধরেই ধৃত এই চক্র চালাচ্ছিল বলে জানা গিয়েছে।
বিশদ

13th  August, 2019
তেহট্টের বেতাইয়ে শিবলিঙ্গ প্রতিষ্ঠা ঘিরে ভক্তদের ভিড় 

সংবাদদাতা, তেহট্ট: সোমবার তেহট্ট থানার বেতাই পূর্ব সিভিলগঞ্জে গাজনতলায় শিবলিঙ্গ স্থাপন করা হল। যা দেখতে বহু এলাকার বাসিন্দারা ভিড় জমান। বিশেষ করে মহিলা ভক্তদের ভিড় ছিল বেশি। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দেশভাগের আগে এখানকার বাসিন্দারা বাজার সংলগ্ন বটগাছের নীচে শিবমূর্তি প্রতিষ্ঠা করে গাজন উৎসব শুরু করেন। জায়গার নাম হয় গাজনতলা। 
বিশদ

13th  August, 2019
খোলা মুখ খনির মাটিতে ক্ষতিগ্রস্ত চাষিদের টাকা দেওয়ার সিদ্ধান্ত 

বিএনএ, বাঁকুড়া: বড়জোড়ার পাহাড়পুর খনি এলাকায় ক্ষতিগ্রস্ত চাষিদের একর পিছু ৩২হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে। সম্প্রতি খনির ইজারা পাওয়া দুর্গাপুর প্রজেক্ট লিমিটেড বা ডিপিএল, জেলা প্রশাসন ও স্থানীয় ১২সদস্যের কমিটিকে নিয়ে বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। 
বিশদ

13th  August, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা রায়গঞ্জ: নানা অনিয়মের অভিযোগ তুলে উত্তর দিনাজপুর জেলাজুড়ে সমস্ত ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের বিরুদ্ধে আন্দোলনে নামছে কংগ্রেস। অভিযোগ, জেলা ও ব্লক স্তরের ভূমি সংস্কার দপ্তরগুলিতে নানা বেআইনি কাজ হচ্ছে। অনৈতিক ভাবে টাকা নিয়ে গরিব মানুষদের নামে থাকা জমি ...

বেজিং, ১২ আগস্ট (পিটিআই): ঘূর্ণিঝড় লেকিমার তাণ্ডবে চীনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৯ জন। এখনও নিখোঁজ রয়েছেন ২১ জন। প্রশাসন সূত্রে এই তথ্য জানা গিয়েছে। ...

নয়াদিল্লি, ১৩ আগস্ট (পিটিআই): উন্নাওয়ের নির্যাতিতা এবং তাঁর পরিবারের বিরুদ্ধে ২০টি মামলা দায়ের হয়েছে উত্তরপ্রদেশে। মঙ্গলবার উত্তরপ্রদেশ সরকারের কাছ থেকে সেই মামলাগুলির স্ট্যাটাস রিপোর্ট তলব করার ব্যাপারে অসম্মতি জানাল সুপ্রিম কোর্ট।  ...

 মুম্বই, ১৩ আগস্ট: স্বার্থের সংঘাতের অভিযোগ থেকে রেহাই পেলেন প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়। তার ফলে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচ হতে তাঁর সামনে আর কোনও বাধা রইল না। প্রশাসক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, রাহুল দ্রাবিড়ের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের যে অভিযোগ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস
১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ডন ব্র্যাডম্যান
১৯৫৬- জার্মা নাট্যকার বের্টোল্ট ব্রেখটের মৃত্যু
২০১১- অভিনেতা শাম্মি কাপুরের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৭ টাকা ৭১.৯৭ টাকা
পাউন্ড ৮৪.২৫ টাকা ৮৭.৩৭ টাকা
ইউরো ৭৮.০৭ টাকা ৮১.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৬/১৩ দিবা ৩/৪৬। উত্তরাষাঢ়া ০/৫ প্রাতঃ ৫/১৯। সূ উ ৫/১৬/৩৫, অ ৬/৬/১৬, অমৃতযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ৩/৩২ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১/৩৩ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/১৮ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫২ মধ্যে। 
২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৪/৩১/৩ দিবা ৩/৪/৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ২/১০/১৭ দিবা ৬/৭/৪৫, সূ উ ৫/১৫/৩৮, অ ৬/৮/৪২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৪ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৬ গতে ৯/১ মধ্যে ও ১/৩২ গতে ৫/১৬ মধ্যে, বারবেলা ১১/৪২/১০ গতে ১/১৮/৪৮ মধ্যে, কালবেলা ৮/২৮/৫৪ গতে ১০/৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৮/৫৪ গতে ৩/৫২/১৬ মধ্যে। 
১২ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল হবে। বৃষ: কর্মপ্রার্থীদের কর্মলাভ হবে। মিথুন: ফাটকাতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ...বিশদ

07:03:20 PM

তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে ফের বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ১৫৮/২(২২ওভার)  

09:25:56 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১৩১/২(১৫ওভার)  

08:44:01 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১১৪/০(১০ ওভার)  

08:19:26 PM

 আগামীকাল কম ট্রেন মেট্রোয়
আগামীকাল ১৫ আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় ...বিশদ

08:12:59 PM