Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

শ্রাবণের শেষ সোমবারে জেলার শিব মন্দিরগুলিতে ভক্তদের ভিড় 

সংবাদদাতা, লালবাগ: শ্রাবণের শেষ সোমবারে শিবের মাথায় জল ঢালতে লালবাগ মহকুমার বিভিন্ন শিব মন্দিরে হাজার হাজার ভক্তের সমাগম হয়। ভাগীরথী থেকে জল ভরে পায়ে হেঁটে শিব মন্দিরে যান ভক্তরা। নবগ্রাম থানার পলশন্ডার শিব মন্দির, মুর্শিদাবাদ থানার জংলি কালীবাড়ি, জিয়াগঞ্জ থানার দেবীপুর, ফুলতলা বেগমগঞ্জ, রানি ভবানী খ্যাত বড়নগর প্রভৃতি শিব মন্দিরে এদিন সকাল থেকেই পুরুষ ও মহিলা ভক্তদের ভিড় লক্ষ্য করা যায়। ভাগীরথীর ঘাটগুলি এবং মুর্শিদাবাদ, নবগ্রাম, জিয়াগঞ্জ প্রভৃতি থানার প্রায় প্রতিটি রাস্তায় ভক্তদের ভিড় ছিল। নবগ্রাম থানার পুলিস জানিয়েছে, শ্রাবণ মাসের প্রতি সোমবার পলশন্ডার শিব মন্দিরে প্রচুর মানুষ জল ঢালতে আসেন। তবে শেষ সোমবারে ভিড় অপেক্ষাকৃত অনেকটাই বেশি ছিল। ভাগীরথীর পশ্চিমপাড়ে লালবাগ ঘাট থেকে জল ভরে ভক্তরা শিবের মাথায় জল ঢালতে আসেন। এছাড়া গ্রামের বিভিন্ন শিব মন্দিরেও বহু মানুষ জল ঢেলছেন। মুর্শিদাবাদ থানার জংলি কালী মন্দিরেও দূর দূরান্ত থেকে বহু মানুষ জল ঢালতে আসেন। এদিন বিভিন্ন মন্দির কমিটির পক্ষ থেকে কোথাও খিচুড়ি, তরকারি, পায়েস, চাটনি আবার কোথাও পোলাও, মটর পনির আবার কোথাও লুচি-তরকারি খাওয়ানোর ব্যবস্থা করা হয়েছে। 

13th  August, 2019
তেহট্টে পাটখেত থেকে ফের গ্যাস সিলিন্ডার উদ্ধার, চাঞ্চল্য 

সংবাদদাতা, তেহট্ট: রবিবার সন্ধ্যায় তেহট্ট থানার ছিন্নমস্তাতলার কাছে একটি পাটখেত থেকে ফের উদ্ধার হল গ্যাস সিলিন্ডার। গ্যাস সিলিন্ডারের সঙ্গে একটি ব্যাগও পুলিস উদ্ধার করেছে। ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। 
বিশদ

13th  August, 2019
জলঙ্গির গ্রামে আর্সেনিকের ভয়াবহ থাবা
পাঁচ বছরে মৃত ৮ 

সুখেন্দু পাল, জলঙ্গি, বিএনএ: আর্সেনিক মহামারির আকার নিয়েছে জলঙ্গির হরেকৃষ্ণপুর গ্রামে। পাঁচ বছরের মধ্যে আর্সেনিকে আক্রান্ত হওয়ার পর গ্রামে আটজনের মৃত্যু হয়েছে। এখনও শতাধিক বাসিন্দা আর্সেনিকে আক্রান্ত। তাঁদের মধ্যে একজনের ইতিমধ্যেই একটি হাত কেটে বাদ দিতে হয়েছে। 
বিশদ

13th  August, 2019
ওয়ার্ডে ঘুরে কাউন্সিলারদের জনসংযোগের নির্দেশ শুভেন্দুর 

সংবাদদতা, ঝাড়গ্রাম: বাইকে করে ওয়ার্ডে ঘুরে ঘুরে বিদায়ী কাউন্সিলারদের জনসংযোগ বাড়ানোর নির্দেশ দিলেন পরিবহণমন্ত্রী তথা জেলার দলীয় পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী। প্রয়োজনে মর্নিং ও ইভনিং ওয়ার্কের সময় বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগ করতে বলা হয়েছে।  
বিশদ

13th  August, 2019
বিশ্বভারতীতে গান্ধীজির জীবনের ছবি নিয়ে প্রদর্শনী 

সংবাদদাতা, শান্তিনিকেতন: মুম্বইয়ের একটি ব্যাঙ্কের উদ্যোগে সোমবার থেকে বিশ্বভারতীর নন্দন আর্ট গ্যালারিতে গান্ধীজীর জীবনী নিয়ে চিত্র প্রদর্শনী শুরু হল। এই প্রদর্শনী চলবে ১৪ আগস্ট পর্যন্ত।  
বিশদ

13th  August, 2019
টার্গেট রাজ্য শ্রমদপ্তরের
এবছরই সামাজিক সুরক্ষায় ১৫ লক্ষ নাম

সুমন তেওয়ারি, আসানসোল, বিএনএ: সামাজিক সুরক্ষা যোজনায় দরিদ্র শ্রমিক পরিবারের হাতে সরকারি সাহায্য তুলে দিতে বাড়তি উদ্যোগ নিল শ্রম দপ্তর। চলতি বছরেই এই প্রকল্পে নতুন করে ১৫ লক্ষ নাম নথিভূক্ত করার লক্ষ্যমাত্রা নিয়েছে দপ্তর। যার জন্য নতুন করে আরও এক হাজার স্টেট লেবার অর্গানাইজেন(এসএলও)কে যুক্ত করা হয়েছে।
বিশদ

13th  August, 2019
ফের নিম্নচাপ, ৪৮ ঘণ্টা সমুদ্রে না যাওয়ার নির্দেশ 

শ্রীকান্ত পড়্যা, তমলুক, বিএনএ: ফের নিম্নচাপ তৈরি হওয়ায় মৎস্যজীবীদের দীঘার সমুদ্রে যেতে নিষেধ করল প্রশাসন। ৪৮ঘণ্টা সমুদ্রে না যাওয়ার জন্য সোমবার সকালে সতর্কবার্তা জারি করা হয়েছে। পাশাপাশি শনি ও রবিবার যেসব মৎস্যজীবী সমুদ্রে গিয়েছেন, তাঁদের তড়িঘড়ি ফিরে আসার বার্তা পাঠানো হয়েছে।  
বিশদ

13th  August, 2019
বেঙ্গালুরুতে চিকিৎসা করাতে গিয়ে নিখোঁজ পটাশপুরের যুবক 

সংবাদদাতা, কাঁথি: বেঙ্গালুরুতে চিকিৎসা করাতে গিয়ে পটাশপুরের এক যুবক নিখোঁজ হয়েছেন। তাঁর নাম প্রসূন মাইতি। তিনি পটাশপুর থানার পাঁচুড়িয়া এলাকার বাসিন্দা। গত ৩১ জুলাই খড়্গপুর ঩স্টেশন হয়ে তাঁর বেঙ্গালুরুতে চিকিৎসা করাতে যাওয়ার কথা ছিল। 
বিশদ

13th  August, 2019
পঞ্চায়েত প্রধানের বাড়ি লক্ষ্য করে বোমা 

বিএনএ, আরামবাগ: রবিবার রাতে গোঘাটের নকুণ্ডা গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রধানের বাড়ি লক্ষ্য করে বোমাবাজির ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গ্রাম পঞ্চায়েতের প্রধান সঞ্জীব চাণকের বাড়িতে ওইদিন রাত সাড়ে ১২টা নাগাদ বোমাবাজি হয়। 
বিশদ

13th  August, 2019
কৃষ্ণনগরে মসজিদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছাত্রের মৃত্যু 

বিএনএ, কৃষ্ণনগর: মসজিদে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হল এক ছাত্রের। রবিবার রাতে কৃষ্ণনগর কোতোয়ালি থানার অন্তর্গত গঙ্গাবাস এলাকার ওই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে। মৃতের নাম, রোহান মালিতা(১২)।  
বিশদ

13th  August, 2019
পুরুলিয়ায় বজ্রপাতে মৃত ৯, জখম ৬ 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়া জেলায় রবিবার বাজ পড়ে মোট ন’জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে চারজন মহিলা। এছাড়াও জেলার বিভিন্ন থানা এলাকায় মোট ছ’জন জখম হয়েছেন। সোমবার মৃতদেহগুলির ময়নাতদন্ত হয় পুরুলিয়া সদর হাসপাতালে।  
বিশদ

13th  August, 2019
বাজ পড়ে তিনজনের মৃত্যু, জখম ২ 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: বাজ পড়ে তিনজনের মৃত্যু হল। এছাড়াও আরও দুই মহিলা জখম হয়েছেন। সোমবার ঝাড়গ্রাম জেলার বেলিয়াবেড়া ও লালগড়ে এই ঘটনা ঘটেছে। মৃতরা হলেন জিতেন সিং(৩৩), কনকি দোলাই(২৫), ফুলমণি মাণ্ডি(৫০)। 
বিশদ

13th  August, 2019
গাংনাপুরে গৃহবধূকে খুনের অভিযোগ 

সংবাদদাতা, রানাঘাট: গাংনাপুর থানার দেবগ্রামে স্ত্রীকে খুন করার অভিযোগ উঠল স্বামী ও শ্বশুড়বাড়ির লোকজনদের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মৃতার নাম সঞ্চিতা অধিকারী(১৯)।  
বিশদ

13th  August, 2019
পথ দুর্ঘটনায় জখম তিন পুলিসকর্মী 

বিএনএ, তমলুক: সোমবার মেচেদার শান্তিপুরে জাতীয় সড়কে পুলিসের ভ্যানের সঙ্গে পিকআপ ভ্যানের সংঘর্ষে একজন এএসআই সহ তিন পুলিস কর্মী জখম হয়েছেন। ৪১ নম্বর জাতীয় সড়কের উপর শান্তিপুরের কাছে পুলিসের ভ্যানটিকে ক্রস করার সময় হলদিয়ার দিক থেকে আসা একটি পিকআপ ভ্যান পুলিসের ভ্যানে ধাক্কা মারে। 
বিশদ

13th  August, 2019
নবদ্বীপে ২৫০লিটারের বেশি কেরোসিন সহ গ্রেপ্তার ২ 

সংবাদদাতা, নবদ্বীপ: রবিবার রাতে নবদ্বীপ থানার বাহিরচড়া এলাকা থেকে ২৫০লিটারেরও বেশি কেরোসিন সহ দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম বাপন মণ্ডল ও ইপন মণ্ডল।  
বিশদ

13th  August, 2019

Pages: 12345

একনজরে
বেজিং, ১২ আগস্ট (পিটিআই): ঘূর্ণিঝড় লেকিমার তাণ্ডবে চীনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৯ জন। এখনও নিখোঁজ রয়েছেন ২১ জন। প্রশাসন সূত্রে এই তথ্য জানা গিয়েছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ ভারতে একের পর এক পুলিসি অভিযানে ধরা পড়েছে বেশ কয়েকজন জেএমবি জঙ্গি। তাই জায়গা পরিবর্তন করে মধ্য ভারতে ঘাঁটি বানাতে শুরু করেছিল এই জঙ্গি সংগঠনের সদস্যরা।  ...

নয়াদিল্লি, ১৩ আগস্ট (পিটিআই): উন্নাওয়ের নির্যাতিতা এবং তাঁর পরিবারের বিরুদ্ধে ২০টি মামলা দায়ের হয়েছে উত্তরপ্রদেশে। মঙ্গলবার উত্তরপ্রদেশ সরকারের কাছ থেকে সেই মামলাগুলির স্ট্যাটাস রিপোর্ট তলব করার ব্যাপারে অসম্মতি জানাল সুপ্রিম কোর্ট।  ...

সংবাদদাতা রায়গঞ্জ: নানা অনিয়মের অভিযোগ তুলে উত্তর দিনাজপুর জেলাজুড়ে সমস্ত ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের বিরুদ্ধে আন্দোলনে নামছে কংগ্রেস। অভিযোগ, জেলা ও ব্লক স্তরের ভূমি সংস্কার দপ্তরগুলিতে নানা বেআইনি কাজ হচ্ছে। অনৈতিক ভাবে টাকা নিয়ে গরিব মানুষদের নামে থাকা জমি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস
১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ডন ব্র্যাডম্যান
১৯৫৬- জার্মা নাট্যকার বের্টোল্ট ব্রেখটের মৃত্যু
২০১১- অভিনেতা শাম্মি কাপুরের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৭ টাকা ৭১.৯৭ টাকা
পাউন্ড ৮৪.২৫ টাকা ৮৭.৩৭ টাকা
ইউরো ৭৮.০৭ টাকা ৮১.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৬/১৩ দিবা ৩/৪৬। উত্তরাষাঢ়া ০/৫ প্রাতঃ ৫/১৯। সূ উ ৫/১৬/৩৫, অ ৬/৬/১৬, অমৃতযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ৩/৩২ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১/৩৩ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/১৮ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫২ মধ্যে। 
২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৪/৩১/৩ দিবা ৩/৪/৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ২/১০/১৭ দিবা ৬/৭/৪৫, সূ উ ৫/১৫/৩৮, অ ৬/৮/৪২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৪ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৬ গতে ৯/১ মধ্যে ও ১/৩২ গতে ৫/১৬ মধ্যে, বারবেলা ১১/৪২/১০ গতে ১/১৮/৪৮ মধ্যে, কালবেলা ৮/২৮/৫৪ গতে ১০/৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৮/৫৪ গতে ৩/৫২/১৬ মধ্যে। 
১২ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল হবে। বৃষ: কর্মপ্রার্থীদের কর্মলাভ হবে। মিথুন: ফাটকাতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ...বিশদ

07:03:20 PM

তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে ফের বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ১৫৮/২(২২ওভার)  

09:25:56 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১৩১/২(১৫ওভার)  

08:44:01 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১১৪/০(১০ ওভার)  

08:19:26 PM

 আগামীকাল কম ট্রেন মেট্রোয়
আগামীকাল ১৫ আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় ...বিশদ

08:12:59 PM