Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 আউশগ্রামে সালিশি সভায় কাটমানি ফেরত না দেওয়ায় তৃণমূল নেতার বাড়ির সামনে বিক্ষোভ

 সংবাদদাতা, গুসকরা: আউশগ্রামে সালিশি সভায় কাটমানি ফেরত দিতে অস্বীকার করায় তৃণমূল নেতার বাড়ির সামনে বিক্ষোভ ঘিরে উত্তেজনা ছড়ায়। ঘটনা ঘটেছে। পুলিস ঘটনাস্থলে পৌঁছলে পরিস্থিতি স্বাভাবিক হয়। পাশাপাশি এদিন গুসকরা পুরসভা এলাকার বেশকিছু জায়গায় কাটমানির টাকা ফেরতের পোস্টার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। যদিও কারা এই পোস্টার দিয়েছে তা পোস্টারে লেখা হয়নি।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে কাটমানির টাকা ফেরতের দাবিতে আউশগ্রাম অঞ্চলের মিরশা গ্রামে সালিশি সভা ডাকা হয়। হরি মন্দিরে গ্রামের চার তৃণমূল নেতাকে হাজির করা হয়। কিন্তু তৃণমূল নেতারা টাকা ফেরত দিতে অস্বীকার করে বলে অভিযোগ গ্রামবাসীদের। এরপর ওই সংসদের তৃণমূল সভাপতি নির্মল লাহার বাড়ির সামনে বিক্ষোভ দেখান এলাকার বাসিন্দারা। নির্মলবাবু বলেন, সিপিএমের লোকজন এইসব করে এলাকায় ফের সন্ত্রাস সৃষ্টি করছে। আমার বাড়িতে কাজের লোকজনদের আসতে তারা বাধা দিচ্ছে। জমিতে চাষ বন্ধ করে দেওয়ার হুমকি দেওয়া হচ্ছে। আমার গোয়াল থেকে এদিন দুটি গোরু খুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে বিক্ষোভকারীরা। যদিও অভিযোগ অস্বীকার করেছে স্থানীয় সিপিএম নেতা নিত্যানন্দ অধিকারী। তিনি বলেন, গরিব মানুষের কাছে ঘরের টাকা সহ বিভিন্ন উন্নয়নের টাকা নিয়েছেন তৃণমূল নেতারা। সেজন্য তাদের কাছে কাটমানির টাকা এদিন ফেরত চেয়েছেন গ্রামবাসীরা।
অন্যাদিকে, গুসকরা পুরসভা এলাকার ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে কাটমানির পোস্টার পড়ে। শহরের বাসস্ট্যান্ড, পুরসভার লজ পাড়া, রেলফুকো, শান্তিপুর সহ বিভিন্ন জায়গায় পোস্টার দেওয়া হয়েছে। তাতে উল্লেখ করা হয়েছে, প্রধানমন্ত্রীর আবাস যোজনার কাটমানির টাকা অবিলম্বে গরিব মানুষদের ফেরত দিতে হবে। কিন্তু কারা এই পোস্টার দিয়েছে সেবিষয়ে কিছু উল্লেখ করা হয়নি।
12th  July, 2019
আসানসোলে সোনার দোকানে দুঃসাহসিক চুরি,
দেওয়াল ভেঙে কয়েক লক্ষ টাকার সামগ্রী লুট 

বিএনএ, আসানসোল: শনিবার গভীর রাতে আসানসোল উত্তর থানার ধাদকা এলাকায় একটি সোনার দোকানে দুঃসাহসিক চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। দোকানের দরজা ভাঙার পাশাপাশি কাটা হয়েছিল দেওয়ালের একাংশ। যদিও স্থানীয় বাসিন্দা ও পুলিসের তৎপরতায় বেশিরভাগ গয়না লুট করতে পারেনি দুষ্কৃতীরা।  
বিশদ

ময়ূরেশ্বরে ২১ জুলাইয়ের সমর্থনে তৃণমূলের মিছিলে মন্ত্রী 

সংবাদদাতা, রামপুরহাট: রবিবার বিকেলে ময়ূরেশ্বরে ২১ জুলাইয়ের সমর্থনে প্রস্তুতি মিছিল ও পথসভা হয়। সভায় বক্তব্য রাখতে গিয়ে দলীয় নেতা কর্মী ও জনপ্রতিধিদের উদ্দেশে মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিনহা বলেন, মানুষের পাশে দাঁড়ান। পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতির দরজা সর্বসাধারণের জন্য খুলে দিন। 
বিশদ

খাবারের খোঁজে মেদিনীপুরের মণিদহে নদী পেরিয়ে গ্রামে ঢুকল হাতি, ভাঙল বাড়ি 

বিএনএ, মেদিনীপুর: শনিবার রাতে মেদিনীপুর সদরের মণিদহ পঞ্চায়েত এলাকায় নদী পেরিয়ে একটি হাতি পর পর দু’টি গ্রামে তাণ্ডব চালায়। খাবারের খোঁজে আসা হাতিটি কয়েকটি বাড়িতে ভাঙচুর চালায়।  
বিশদ

শান্তিপুরে শিক্ষকের বাড়িতে চুরি, রহস্য 

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুর থানার শ্যামবাজারপাড়া এলাকায় প্রাথমিক স্কুলের এক শিক্ষকের বাড়িতে চুরির ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে। পরিবারের দাবি, দুষ্কৃতীরা তাদের বাড়ি থেকে সোনার গয়না ও নগদ ৫০ হাজার টাকা নিয়ে পালিয়েছে। সব মিলিয়ে প্রায় দেড় লক্ষ টাকার সামগ্রী চুরি গিয়েছে। 
বিশদ

খেজুরির নিষ্ক্রিয় অঞ্চল সভাপতি ও সঞ্চালকদের সরিয়ে দেওয়া হবে: শুভেন্দু 

শ্রীকান্ত পড়্যা, তমলুক, বিএনএ: খেজুরি-১ ও ২ ব্লকস্তরে সাংগঠনিক রদবদলের পাশাপাশি নিষ্ক্রিয় অঞ্চল সভাপতি ও গ্রাম পঞ্চায়েত সঞ্চালকদের সরানো হবে বলে রবিবার খেজুরি আদর্শ বিদ্যাপীঠ ক্যাম্পাসে এক কর্মী সম্মেলনে মন্ত্রী শুভেন্দু অধিকারী জানিয়ে দিলেন। 
বিশদ

লাভপুরে তৃণমূল নেতার বাড়ি লক্ষ্য করে বোমাবাজি, এলাকাজুড়ে আতঙ্ক
জখম নেতা ও তাঁর স্ত্রী, অভিযোগের তির বিজেপির দিকে

সংবাদদাতা, শান্তিনিকেতন: শনিবার রাতে তৃণমূলের বুথ সভাপতির বাড়িতে বোমা মারার ঘটনায় চাঞ্চল্য ছড়াল লাভপুর ব্লকের বিপ্রটিকুরি পঞ্চায়েতের আমনাহা গ্রামে। অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। ঘটনায় বুথ সভাপতি ও তাঁর স্ত্রী জখম হয়েছেন। এই ঘটনার পর থেকেই এলাকায় রাজনৈতিক চাপানউতোর সৃষ্টি হয়ে গিয়েছে।
বিশদ

বরাদ্দ হল ১১১কোটি ৭৪লক্ষ টাকা
পটাশপুর-বালিচক রাস্তা সম্প্রসারণ ও তিনটি ব্রিজ নির্মাণে উদ্যোগী পূর্ত দপ্তর 

বিএনএ, তমলুক: পটাশপুর থেকে বালিচক যাওয়ার রাস্তা সম্প্রসারণ এবং রাস্তার উপর থাকা তিনটি জীর্ণ সেতুর জায়গায় পাকাপোক্ত সেতু নির্মাণের জন্য ১১১কোটি ৭৪লক্ষ ৮৫হাজার ৯৫০টাকা বরাদ্দ হয়েছে। এরআগে দু’বার ওই রাস্তার টেন্ডার হলেও সাড়া পাওয়া যায়নি।  
বিশদ

ব্লক সভাপতির নাম জড়ানোর প্রতিবাদে সরব কং
হরিহরপাড়ায় তৃণমূল নেতা খুনে এখনও অধরা ৫ অভিযুক্ত 

সংবাদদাতা, বহরমপুর: হরিহরপাড়ায় তৃণমূল নেতা সফিউল হাসান খুনের ঘটনায় এখনও অধরা পাঁচ অভিযুক্ত। ধৃত তিন অভিযুক্তকে পুলিস হেফাজতে টানা জিজ্ঞাসাবাদ করেও বাকিদের নাগাল পায়নি পুলিস।
বিশদ

বিধানসভা ভোট পাখির চোখ করে অধীর দুর্গে ঘুঁটি সাজাচ্ছেন শুভেন্দু
পদে থেকেও কাজ না করায় আনা হবে নতুন মুখ 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: বিধানসভা নির্বাচনের প্রস্তুতি নিতে ২১জুলাইয়ের পর থেকে নতুন করে অধীর চৌধুরীর গড়ে ঘুঁটি সাজাবেন মুর্শিদাবাদ জেলার তৃণমূলের পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী।  বিশদ

কাঁথির আমতলিয়ায়
আবাস যোজনার টাকা আত্মসাতের অভিযোগ,
গভীর রাত পর্যন্ত পঞ্চায়েত অফিস ঘেরাও 

সংবাদদাতা, কাঁথি: কাঁথির দেশপ্রাণ ব্লকের আমতলিয়া গ্রাম পঞ্চায়েতে আবাস যোজনার বাড়ি পিছু ১০০দিনের কাজ প্রকল্পে উপভোক্তাদের প্রাপ্য শ্রমদিবসের মজুরি বাবদ প্রায় ৩৫লক্ষ টাকা আত্মসাত করার অভিযোগ উঠল। শনিবার গভীর রাত পর্যন্ত পঞ্চায়েত অফিস ঘেরাও করেন উপভোক্তারা।  
বিশদ

পিংলায় বিজেপির বিরুদ্ধে পঞ্চায়েত পরিচালনায় বাধা দেওয়ার অভিযোগ, আন্দোলনের পথে তৃণমূল 

সংবাদদাতা, খড়্গপুর: মন্ত্রী সৌমেন মহাপাত্রের বিধানসভা এলাকা পিংলায় বিজেপির বিরুদ্ধে পঞ্চায়েত পরিচালনায় বাধা দেওয়ার অভিযোগ তুলে আন্দোলনে নামছে তৃণমূল। তাদের অভিযোগ, করকাইয়ে সুষ্ঠুভাবে পঞ্চায়েত চালাতে দিচ্ছে না বিজেপি। এই অভিযোগ তুলে আজ, সোমবার থেকে পঞ্চায়েত অফিসের সামনে অনির্দিষ্টকালের জন্য ধর্নায় বসার সিদ্ধান্ত নিয়েছে দল। 
বিশদ

ভূপতিনগরে প্রতিবেশী যুবকের বিরুদ্ধে ৬বছরের শিশুকন্যাকে যৌন নির্যাতনের অভিযোগ 

সংবাদদাতা, কাঁথি: ভূপতিনগর থানার হরিনাবাড়ির কালুরাউৎবাড় এলাকায় ছ’বছরের শিশুকন্যাকে যৌন নির্যাতনের অভিযোগ উঠেছে প্রতিবেশী এক যুবকের বিরুদ্ধে। এই ঘটনায় নির্যাতিতার পরিবারের লোকজন থানায় অভিযোগ দায়ের করেছেন। পুলিস পকসো আইন ও ধর্ষণের মামলা রুজু করেছে।  
বিশদ

বাঁকুড়া-২ ব্লকের কেশিয়াকোলে ১৩ জনকে
কাটমানির টাকা ফেরত দিলেন তৃণমূল নেতা 

অরূপ ভট্টাচার্য, বাঁকুড়া, বিএনএ: এলাকার মানুষের বিক্ষেভের মুখে পড়ার পর প্রতিশ্রুতি মতো প্রথম দফায় ১৩ জন উপভোক্তার কাছ থেকে নেওয়া প্রায় ১ লক্ষ টাকা ফিরিয়ে দিলেন তৃণমূল কংগ্রেসের বাঁকুড়া-২ পঞ্চয়েত সমিতির প্রাক্তন সদস্য অরুণ গড়াই।  
বিশদ

সংস্কারের দাবিতে ঘাটাল-পাঁশকুড়া রাস্তা অবরোধ বাসিন্দাদের, পুলিসকে ঘিরে বিক্ষোভ 

সংবাদদাতা, ঘাটাল: রবিবার ঘাটাল-পাঁশকুড়া রাস্তা অবরোধ করলেন স্থানীয় বাসিন্দারা। রাস্তা সংস্কারের দাবিতে ওই সড়কের চাঁদপুর শিমূলতলায় অবরোধ করা হয়। অবরোধে আটকে পড়ে বিভিন্ন রুটের বহু যাত্রীবাহী বাস সহ অন্যান্য গাড়ি। অবরোধ তুলতে গেলে পুলিসকে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। 
বিশদ

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, তারকেশ্বর: শনিবার গভীর রাতে তারকেশ্বরের নাইটা মালপাহাড়পুর পঞ্চায়েতের অন্তর্গত মালপাহাড়পুর গ্রামের বিজেপি কার্যালয়ের সামনে বোমাবাজির অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। দুষ্কৃতীদের ফেলে যাওয়া কয়েকটি তাজা বোমাকে ঘিরে এলাকায় আতঙ্ক ছড়ায়। বিজেপির অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল নেতৃত্ব। ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০১৯ সালের ওয়েস্ট বেঙ্গল সিভিল সার্ভিস (ডব্লুবিসিএস) মেইন পরীক্ষার চূড়ান্ত নির্ঘণ্ট প্রকাশিত হল। চলতি মাসের ২৫ থেকে ২৮ তারিখ এই লিখিত পরীক্ষার আয়োজন করেছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। ...

  কাঠমান্ডু, ১৪ জুলাই (পিটিআই): অবিরাম বৃষ্টিতে বিপর্যস্ত নেপালের জনজীবন। বন্যা ও ভূমিধসে ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ৫০ জনের। আহত হয়েছেন আরও ২৫ জন। রবিবার সেদেশের পুলিস সূত্রে এই খবর পাওয়া গিয়েছে। মধ্য ও পূর্ব নেপালে খোঁজ মিলছে না ৩৫ জনের। ...

সংবাদদাতা, শিলিগুড়ি: ডেঙ্গু প্রতিরোধে শিলিগুড়ি শহরের প্রতিটি স্কুল, কলেজ সহ সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে চিঠি পাঠিয়েছে শিলিগুড়ি পুরসভা কর্তৃপক্ষ। তবে শুধু চিঠি দিয়ে কাজ সারতে চাইছে না পুর কর্তৃপক্ষ।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় সাফল্য ও হতাশা দুই-ই বর্তমান। নতুন প্রেমের সম্পর্ক গড়ে উঠবে। মামলা-মোকদ্দমার কোনও পরিবেশ তৈরি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১৮: সুইডেনের চিত্রপরিচালক ইঙ্গমার বার্গম্যানের জন্ম
১৯৩৬: লেখক ধনগোপাল মুখোপাধ্যায়ের মৃত্যু
১৯৬৭: শ্রীলঙ্কান ক্রিকেটার ও রাজনীতিবিদ হাসান তিলকরত্নের জন্ম
১৯৭১: মডেল মধু সাপ্রের জন্ম
১৯৭৫: সুরকার মদন মোহনের মূত্যু
২০০৩: অভিনেত্রী লীলা চিটনিসের মূত্যু
২০০৮: বিচারপতি ওয়াই ভি চন্দ্রচূড়ের মূত্যু

14th  July, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৭০ টাকা ৬৯.৩৯ টাকা
পাউন্ড ৮৪.২৯ টাকা ৮৭.৬০ টাকা
ইউরো ৭৫.৮২ টাকা ৭৮.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
13th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,১৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৮৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
14th  July, 2019

দিন পঞ্জিকা

৩০ আষা‌ঢ় ১৪২৬, ১৫ জুলাই ২০১৯, সোমবার, চতুর্দশী ৫১/৫০ রাত্রি ১/৪৯। মূলা ৩৪/২৮ রাত্রি ৬/৫২। সূ উ ৫/৪/২৫, অ ৬/২০/৪৫, অমৃতযোগ দিবা ৮/৩৬ গতে ১০/২২ মধ্যে। রাত্রি ৯/১২ গতে ১৪/৪ মধ্যে পুনঃ ১/৩০ গতে ২/৫৫ মধ্যে, বারবেলা ৬/৪৪ গতে ৮/২৩ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪১ মধ্যে, কালরাত্রি ১০/২২ গতে ১১/৪২ মধ্যে।
২৯ আষাঢ় ১৪২৬, ১৫ জুলাই ২০১৯, সোমবার, চতুর্দশী ৫০/৫৭/৪৯ রাত্রি ১/২৭/১৫। মূলানক্ষত্র ৩৬/২৫/৩৩ রাত্রি ৭/৩৮/২০, সূ উ ৫/৪/৭, অ ৬/২২/৪৯, অমৃতযোগ দিবা ৮/৩৬ গতে ১০/২৩ মধ্যে এবং রাত্রি ৯/১৩ গতে ১২/৪ মধ্যে ও ১/২৯ গতে ২/৫৫ মধ্যে, বারবেলা ৩/৩/১০ গতে ৪/৪৩/০ মধ্যে, কালবেলা ৬/৪৩/৫৭ গতে ৮/২৩/৪৮ মধ্যে, কালরাত্রি ১০/২৩/২০ গতে ১১/৪৩/৩০ মধ্যে। 
 ১১ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
টলিউডের এক অভিনেত্রীকে অশালীন মেসেজ, গ্রেপ্তার ১ 
টলিউডের এক অভিনেত্রীকে সোশ্যাল মিডিয়ায় অশালীন মেসেজ পাঠিয়ে ক্রমাগত উত্যক্ত ...বিশদ

06:55:49 PM

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন সেনার পূর্বাঞ্চলীয় প্রধান

06:10:00 PM

খুনের চেষ্টার অভিযোগে দিল্লির দ্বারকায় গ্রেপ্তার ১ 

04:51:00 PM

লাভপুরের আমনাহা গ্রামে পুলিসকে ঘিরে এলাকাবাসীদের বিক্ষোভ 
বীরভূমের লাভপুর থানার আমনাহা গ্রামে পুলিসকে ঘিরে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। ...বিশদ

04:25:14 PM

হাওড়ার শিবপুরে উদ্ধার চোরাই ট্যাক্সি, গ্রেপ্তার ১

04:00:00 PM

লিলুয়ায় আগ্নেয়াস্ত্র ও কার্তুজ সহ ধৃত ১ 

04:00:00 PM