Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

বৈষ্ণব মতানুযায়ী আজই হয়ে গেল উল্টোরথ। নদীয়ায় তোলা অভি ঘোষের ছবি 

 তেহট্টে মেয়ের অত্যাচারে বাড়িছাড়া বৃদ্ধাকে হাসপাতালে ভর্তি করল পুলিস

 সংবাদদাতা, তেহট্ট: তেহট্টে মেয়ের অত্যাচারে বাড়িছাড়া বিশেষ চাহিদা সম্পন্ন বৃদ্ধাকে হাসপাতালে ভর্তি করল পুলিস। সেই সঙ্গে তাঁর বড় মেয়েকে পূর্বস্থলী থানার মাধ্যমে খবর দেওয়া হয়েছে। অভিযোগ, বাড়ি বিক্রি করে টাকা হাতিয়ে বছর আশির ওই বৃদ্ধাকে সম্প্রতি তেহট্টের মণ্ডলপাড়ায় রাস্তার পাশে ফেলে দিয়ে গিয়েছিলেন তাঁর মেয়ে। হাজুবালা হালদার নামে ওই বৃদ্ধাকে রাস্তায় পড়ে থাকতে দেখেন স্থানীয় ক্লাবের সদস্যরা। তাঁকে একটি নির্মীয়মাণ ক্লাবঘরে রাখা হয়।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হাজুবালা হালদারের বাড়ি ছিল তেহট্ট থানার মণ্ডলপাড়ায়। তাঁর দুই মেয়ে। স্বামী মারা যাওয়ার পরে নিজের বাড়িতে থাকতেন হাজুবালা। বড়মেয়ের বিয়ে হয় বর্ধমান জেলার পূর্বস্থলী থানার শ্রীরামপুরে। আর ছোটমেয়ে ভালোবেসে বিয়ে করে ভিন্ন সম্প্রদায়ের এক ছেলেকে। মাকে ভুল বুঝিয়ে দুই মেয়ে হাজুবালাদেবীব বাড়ি সাড়ে চার লক্ষ টাকায় পাড়ার একজনকে বিক্রি করে দেয় বলে অভিযোগ। সেই টাকা দুই মেয়ে ও মায়ের নামে সমানভাগে ভাগ হয়। ছোটমেয়ে ভিন্ন সম্প্রদায়ের ছেলেকে বিয়ে করায় হাজুবালাদেবী তাঁর বাড়িতে যেতে চাননি। বড়মেয়ে মাকে শ্রীরামপুর নিয়ে যান। হাজুবালার নামে যে টাকা ছিল সেই টাকা থেকে বড়মেয়ে সুদ পান। বিনিময়ে তাঁকে দেখতে শুরু করেন। এরপর মেয়ে ও জামাই ওই বৃদ্ধার উপর অত্যাচার শুরু করে বলে অভিযোগ। বৃদ্ধা বলেন, আমার নামে যে টাকাটা ছিল সেটাও ওরা নিয়ে নিয়েছে। তারপর রাস্তায় ফেলে দিয়ে গিয়েছে। সম্প্রতি ক্লাবের সদস্যরা তাঁকে উদ্ধার করে। এরপর পুলিস সংবাদমাধ্যমের কাছ খবর পেয়ে বৃদ্ধাকে তেহট্ট মহকুমা হাসপাতালে ভর্তি করে।

 রসিদ ছাড়াই পুরসভার টোলে টাকা নেওয়ার অভিযোগ উঠল গুসকরায়

  সংবাদদাতা, গুসকরা: রসিদ ছাড়াই পুরসভার টোলে টাকা নেওয়ার অভিযোগ উঠল গুসকরায়। বৃহস্পতিবার বিষয়টি হাতেনাতে ধরে ফেলেন স্থানীয়রা। এদিন একটি গোরুবোঝাই ম্যাটাডোরকে বেশ কিছুক্ষণ আটকে রাখা হয়। তারপর গাড়ির চালককে জিজ্ঞাসাবাদ করা হয়।
বিশদ

 বোমাবাজির ঘটনায় সদাইপুরের সাহাপুর থমথমে, ধৃত ১৬ জন, প্রচুর বোমা উদ্ধার

বিএনএ, সিউড়ি: সংঘর্ষ ও বোমাবাজির পরদিন বৃহস্পতিবারও থমথমে সদাইপুর থানার সাহাপুর। এদিন গ্রামের নানা প্রান্ত থেকে বহু বোমা উদ্ধার করেছে পুলিস। দু’দিনে মোট ১১০টি তাজা বোমা পুলিস উদ্ধার করায় এলাকায় নতুন করে আতঙ্ক ছড়িয়েছে।
বিশদ

 স্ত্রী ঝগড়া করে বাপের বাড়ি চলে যাচ্ছেন, এবার গ্রিভান্স সেলে এল এমনও অভিযোগ

বিএনএ, মেদিনীপুর: কাটমানি বা কোনও দুর্নীতি নিয়ে অভিযোগ নয়। স্ত্রী ঝগড়া বাপের বাড়ি চলে গিয়েছেন। এবার এমনই অভিযোগ তুলে মেদিনীপুর জেলা প্রশাসনের পাবলিক গ্রিভান্স ও অ্যাসিস্ট্যান্ট সেলে চিঠি দিলেন স্বামী। যা দেখে জেলা প্রশাসনের কর্তাদের চক্ষু চড়ক গাছ। নিয়ম অনুযায়ী, জেলাশাসকের উদ্দেশে পাঠানো এই চিঠি রিসিভও করা হয়েছে।
বিশদ

 হাঁসখালি, রানাঘাটে কাটমানি নিয়ে অভিযোগ, পোস্টার ঘিরে উত্তেজনা

বিএনএ, কৃষ্ণনগর: কাটমানি ইস্যুতে নদীয়ায় আন্দোলন অব্যাহত। বৃহস্পতিবার হাঁসখালির তৃণমূল পরিচালিত বেতনা গোবিন্দপুর গ্রাম পঞ্চায়েতে কাটমানি ফেরতের দাবিতে বিক্ষোভ দেখাল বিজেপি। কৃষ্ণনগর-১ ব্লকের পোড়াগাছা গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রাক্তন প্রধানের বিরুদ্ধে কাটমানির অভিযোগ তুলে পথে নামলেন এলাকার বাসিন্দারা।
বিশদ

পতঙ্গবাহিত রোগ রুখতে জঞ্জাল সাফাইয়ে জোর
বর্ষার শুরুতে বীরভূম জেলায় বিশেষ স্বচ্ছতা অভিযানে নামছে প্রশাসন

  বিএনএ, সিউড়ি: বর্ষার শুরুতেই বীরভূম জেলাজুড়ে বিশেষ স্বচ্ছতা অভিযানে নামছে প্রশাসন। একদিকে পতঙ্গবাহিত রোগ দমন, অন্যদিকে স্বচ্ছতা অভিযানে নর্দমা, জঞ্জাল সাফাই করে নিকাশি ব্যবস্থা ঠিক করতে চাইছে তারা। এজন্য ১৫-২৮জুলাই পর্যন্ত ১৫দিন স্বচ্ছতা পক্ষ হিসেবে পালন করার উদ্যোগ নিয়েছে তারা।
বিশদ

 অপূর্ব সরকারকে আরও দু’টি পদে বসানো নিয়ে দলের অন্দরেই প্রশ্ন

 ইন্দ্রজিৎ কর্মকার  কান্দি, সংবাদদাতা: উত্তরবঙ্গ পরিবহণ নিগমের চেয়ারম্যান নিযুক্ত হওয়ার পর আরও দু’টি পদে মনোনীত করা হল কান্দি পুরসভার চেয়ারম্যান অপূর্ব সরকারকে। বুধবার তাঁকে জেলা আইসিডিএসের চেয়ারম্যান এবং সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্কের স্পেশাল অফিসার করা হয়েছে।
বিশদ

 বিজেপিতে যোগ দেওয়ার যাবতীয় জল্পনা উড়িয়ে দিলেন বহরমপুর পুরসভার প্রাক্তন চেয়ারম্যান

বিএনএ, বহরমপুর: বিজেপিতে যোগ দেওয়া নিয়ে যাবতীয় জল্পনায় কার্যত যবনিকা টানলেন বহরমপুর পুরসভার প্রাক্তন চেয়ারম্যান নীলরতন আঢ্য। বৃহস্পতিবার দলবদলের বিষয় নিয়ে নিজের অবস্থানের কথা পরিষ্কার জানিয়ে দিলেন তিনি। প্রাক্তন পুরচেয়ারম্যান বলেন, বহরমপুরের মানুষ জানে আমি কোন পরিবার থেকে রাজনীতিতে এসেছি।
বিশদ

 ময়ূরেশ্বরে কর্মাধ্যক্ষের হুমকিতে অসুস্থ বিএলএলআরও

  সংবাদদাতা, রামপুরহাট: অফিসে ঢুকে ময়ূরেশ্বর-১ ব্লকের বিএলএলআরও’কে অশ্রাব্য ভাষায় গালিগালাজের পাশাপাশি হুমকি দেওয়ার অভিযোগ উঠল পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষের বিরুদ্ধে। যার জেরে অসুস্থ হয়ে পড়েছেন বিএলএলআরও। তাঁকে প্রথমে মল্লারপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র ও পরে রামপুরহাট মেডিক্যালে ভর্তি করা হয়েছে।
বিশদ

 খয়রাশোলের স্কুলে নানা অভিযোগে তালা ঝোলাল ছাত্রছাত্রীরা

  বিএনএ, সিউড়ি: শিক্ষকরা অনিয়মিত ক্লাস করেন, দেরিতে স্কুলে আসেন, মিডডে মিলে পর্যাপ্ত সব্জি পাওয়া যায় না ইত্যাদি নানা অভিযোগ নিয়ে স্কুলের গেটে তালা ঝোলাল ছাত্রছাত্রীরা। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার খয়রাশোল ব্লকের পাঁচড়া হাইস্কুলে। ঘটনার জেরে অনেক অভিভাবকও স্কুলচত্বরে জমায়েত হন।
বিশদ

 কাঁথিতে মারুতি ও অটোচালকদের মারামারি, অবরোধ

সংবাদদাতা, কাঁথি: যাত্রী তোলা নিয়ে মারুতি ও অটোচালকদের মধ্যে বচসা ও মারামারির জেরে বৃহস্পতিবার সন্ধ্যায় কাঁথির সাতমাইলে ব্যাপক উত্তেজনা ছড়ায়। ঘটনায় অটোচালকরা কাঁথি-এগরা সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান। দেড় ঘণ্টা পর পুলিস এসে অবরোধকারীদের বুঝিয়ে অবরোধ তুলে দেয়।
বিশদ

 কালনা হাসপাতালে নার্সদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ

  সংবাদদাতা, কালনা: বুধবার রাতে কালনা হাসপাতালে নার্সদের প্রতি দুর্ব্যবহারের অভিযোগ উঠল রোগীর আত্মীয়দের বিরুদ্ধে। এই ঘটনায় কর্মরত নার্সরা নার্সিং সুপারকে লিখিতভাবে ঘটনার কথা জানান। হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি খোঁজ খবর নিয়ে দেখবেন বলে জানান।
বিশদ

 কাটমানি ইস্যুতে তদন্ত চেয়ে রঘুনাথপুর পুরসভার কাউন্সিলারদের স্মারকলিপি

  সংবাদদাতা, রঘুনাথপুর: রঘুনাথপুর পুরসভার বিরুদ্ধে কাটমানি ইস্যুতে পোস্টার সাঁটানোর ঘটনায় তদন্ত চেয়ে বৃহস্পতিবার তৃণমূল ও সিপিএমের কাউন্সিলারদের একাংশ মহকুমা শাসকের অফিসে গিয়ে স্মারকলিপি জমা দেন। তবে স্মারকলিপি প্রদানে বিজেপির একমাত্র কাউন্সিলার মৃত্যুঞ্জয় চৌধুরী উপস্থিত ছিলেন না।
বিশদ

 রানাঘাটে পুলিসি হেনস্তার প্রতিবাদে বিজেপির অবরোধ

 সংবাদদাতা, রানাঘাট: জেলা সভাপতিকে পুলিস হেনস্তা করার প্রতিবাদে রানাঘাটে জাতীয় সড়ক অবরোধ করল বিজেপি। 
বিশদ

 প্রকল্পের কাজ খতিয়ে দেখতে আজ মহা পরিদর্শনে নামবে প্রশাসন

  বিএনএ, আরামবাগ: প্রকল্পের বাস্তব অবস্থা খতিয়ে দেখতে আজ, শুক্রবার ও শনিবার মহা পরিদর্শনে নামবে প্রশাসন। আরামবাগ সহ হুগলি জেলায় প্রতিটি ব্লক ও পুরসভা এলাকায় প্রশাসনের আধিকারিকরা পরিদর্শন করবেন।
বিশদ

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, ইসলামপুর: বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত টানা বৃষ্টিতে ইসলামপুর পুরসভার বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে যায়। এদিন দুপুরের পর বৃষ্টি কমলেও আকাশ মেঘলাই ...

 বিএনএ, চুঁচুড়া: ডাক্তারের গাফিলতিতে রোগীর মৃত্যু হয়েছে, এই অভিযোগে বৃহস্পতিবার রোগীর বাড়ির লোকজন বিক্ষোভ দেখালেন পাণ্ডুয়া গ্রামীণ হাসপাতালে। অবিলম্বে ডাক্তারকে গ্রেপ্তার করতে হবে বলে তাঁরা দাবি করেন। পরে বিশাল পুলিস বাহিনী ঘটনাস্থলে গিয়ে অবস্থা নিয়ন্ত্রণে আনে। ...

 ওয়াশিংটন, ১১ জুলাই (এএফপি): শরণার্থী এক মহিলার দুগ্ধপোষ্য শিশুকন্যার মৃত্যুতে কাঠগড়ায় উঠল মার্কিন প্রশাসন। নিন্দায় সরব হয়েছে রাষ্ট্রসঙ্ঘ। প্রশাসনের সমালোচনায় মুখর হয়েছেন মার্কিন কংগ্রেসের একাধিক সদস্যও। ...

লখনউ, ১১ জুলাই (পিটিআই): দেশের বিরোধী-শাসিত রাজ্যগুলিতে সরকারকে ফেলার চেষ্টা করছে বিজেপি। বৃহস্পতিবার ট্যুইটারে এই অভিযোগ করলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। একই সঙ্গে ‘দলবদলু’ বিধায়কদের সদস্যপদ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে। সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়।
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১

11th  July, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৫৫ টাকা ৬৯.২৪ টাকা
পাউন্ড ৮৪.১০ টাকা ৮৭.২৪ টাকা
ইউরো ৭৫.৬৬ টাকা ৭৮.৫৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ আষা‌ঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৪৮/৪০ রাত্রি ১২/৩১। বিশাখা ২৭/১৪ দিবা ৩/৫৭। সূ উ ৫/৩/১৩, অ ৬/২০/৫৩, অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৬ আষাঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৫৩/৮/৩৭ রাত্রি ২/১৮/৩৩। বিশাখানক্ষত্র ৩৪/৮/৪১ সন্ধ্যা ৬/৪২/৩৪, সূ উ ৫/৩/৬, অ ৬/২৩/৬, অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৮/২৩/৬ গতে ১০/৩/৬ মধ্যে, কালবেলা ১০/৩/৬ গতে ১১/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ৯/৩/৬ গতে ১০/২৩/৬ মধ্যে।
৮ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বৃষ: কোনও উচ্চতর পদের জন্য ডাক আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮২৩: কলকাতা বন্দর থেকে ছাড়ল ভারত নির্মিত প্রথম বাষ্পচালিত জাহাজ ...বিশদ

07:03:20 PM

রাজাবাজারে গুলি চালনার ঘটনায় ধৃত ১ 

06:47:00 PM

চৌবাগা খালে বাস উল্টে জখম বেশ কয়েকজন 

06:32:34 PM

মুর্শিদাবাদের প্রদীপপাড়ায় তৃণমূল পঞ্চায়েত প্রধানের স্বামীকে গুলি করে খুন

04:06:59 PM

৮৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:16 PM