Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 পুরুলিয়া সদর হাসপাতালের মহিলা বিভাগের সামনে জল থইথই অবস্থা

 সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়া দেবেন মাহাত সদর হাসপাতালের মহিলা শল্য বিভাগের সামনে প্রায় চারদিন ধরে জল থইথই করায় সমস্যায় পড়েছেন রোগী ও তাঁদের আত্মীয়রা। ওয়ার্ডের গেটের মুখেই ছাদ চুঁইয়ে অনবরত জল পড়ে যাচ্ছে। হাসপাতাল পরিষ্কারের সময় জল সরানোর পর সামান্য সময় ঠিক থাকলেও বিকেল গড়াতেই ওই এলাকায় আবার জল থইথই অবস্থা। যদিও হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, কোথাও ছাদ চুঁইয়ে কোনও জল পড়েনি এবং কোনও সমস্যাও নেই।
পুরুলিয়া সদর হাসপাতালের তিনতলায় রয়েছে মহিলা শল্য বিভাগ। লিফ্ট থেকে উঠেই বাঁদিকে থাকা ওই ওয়ার্ডে ঢোকার মুখে গেটের প্রায় পাঁচ ফুট এবং ওয়ার্ডের ভিত঩রেই পাঁচফুটের বেশি এলাকা জল থইথই অবস্থা। জমা জলের দুর্গন্ধে সমস্যায় পড়ছেন রোগী ও তাঁদের আত্মীয় থেকে স্বাস্থ্যকর্মীরা। দুমদুমি গ্রামের বাসিন্দা নিয়তি বাউরি বলেন, বেশ কয়েকদিন রোগীর সঙ্গে হাসপাতালে রয়েছি। চারদিনেরও বেশি সময় ধরে ওয়ার্ডে ঢোকার মুখেই ছাদ থেকে অনবরত জল পড়ে যাচ্ছে। ওয়ার্ডে ঢোকার ওই জায়গায় জল কাদায় ভর্তি। একাধিক রোগী ও রোগীর আত্মীয়ও ওই জলে পড়ে গিয়েছেন। কিন্তু, আমরা এসব কথা কাকে বলব বলুন। ওয়ার্ডের ভিতরে থাকা শৌচালয়ের অবস্থাও শোচনীয়। পুরুলিয়া শহরের নডিহা এলাকার বাসিন্দা গীতা কুণ্ডু বলেন, রোগীর সঙ্গে দু’দিন রয়েছি। আগে কেমন ছিল জানি না। তবে এসে থেকে দেখছি, জলে থইথই করছে। কোথা থেকে কীভাবে জল আসছে কিছুই জানি না।
ওই ওয়ার্ডেই ভর্তি বৈশাখী কুমারের স্বামী রাখহরি কুমার বলেন, সকাল থেকেই অনবরত জল ছাদ থেকে চুঁইয়ে পড়ছে। কখনও কম আবার কখনও বেশি। সকালে পরিষ্কার করার পর কিছুক্ষণ একটু ভালো থাকলেও পরে সেই একই অবস্থা। সাবধানে হাঁটাচলা করেও পড়ে যাচ্ছেন কেউ কেউ। ওয়ার্ডে ঢোকার মুখে একরম হওয়ায় রোগীকে নিয়ে যেতে গিয়েও সমস্যায় পড়তে হচ্ছে। সেই সঙ্গে ওই জলের দুর্গন্ধে টেকা দায় হয়ে উঠছে।
ওই ওয়ার্ডের ভিতরে গেটের একবারে সামনের দিকে ভর্তি থাকা কল্যাণী কুমার বলেন, ওয়ার্ডে জল তো রয়েছেই। বেড থেকে নামলেই জলে নামতে হচ্ছে। একবারে চূড়ান্ত অস্বাস্থ্যকর পরিবেশ।
আর এক রোগীর আত্মীয় ধনঞ্জয় মাহাত বলেন, এক আত্মীয় ভর্তি রয়েছেন। বৃষ্টি ছাড়া একরম জল জমে থাকতে দেখে চারতলায় গিয়েও বোঝার চেষ্টা করেছিলাম কোথা থেকে জল পড়ছে। স্পষ্টভাবে বুঝতে পারিনি। যেটুকু বুঝতে পারলাম চারতলার শৌচালয় থেকেই কোনওভাবে জল ছাদ চুঁইয়ে চুঁইয়ে পড়ছে তিনতলার ওয়ার্ডে। শল্য বিভাগে এভাবে রোগীদের একাংশকে থাকতে হচ্ছে। এতে তো আরও অসুস্থ হয়ে পড়বেন রোগীরা।
এবিষয়ে সদর হাসপাতালে কর্মরত নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক নার্স বলেন, শুধু ওয়ার্ডে নয়, ড্রেসিং রুমেও ছাদ চুঁইয়ে জল পড়ছে গত কয়েকদিন ধরে। কীভাবে ওয়ার্ডে ঢুকতে হয় তা কেউ না দেখলে বিশ্বাস করবেন না। তাছাড়া শৌচালয়ের নোংরা জলের উপর দিয়ে গিয়েই কাজ করতে হচ্ছে।
রোগীর আত্মীয়রা আরও জানান, ওই ওয়ার্ডের শৌচালয়ের অবস্থাও শোচনীয়। রোগীর আত্মীয়দের একাংশ শৌচালয়ে নোংরা আবর্জনা থেকে শুরু করে বাড়তি খাবার ফেলে দিয়ে আরও অস্বাস্থ্যকর করে ফেলেছে। সদর হাসপাতালের শৌচালয়গুলি দিনে একাধিকবার পরিষ্কার করা না হলে সমস্যা মেটানো সম্ভব নয়।
ওয়ার্ডের সামনে ছাদ চুঁইয়ে জল পড়ার বিষয়ে সদর হাসপাতালের কোয়ালিটি ম্যানেজার দেবদীপ মুখোপাধ্যায় বলেন, ওয়ার্ডের সামনে জল জমে থাকার বিষয়টি ঠিক নয়। কোনও ছাদ থেকে জল পড়ছে না। কয়েকদিন আগে একটা জায়গায় সমস্যা থাকলেও বর্তমানে কোথাও এরকম সমস্যা নেই।
12th  July, 2019
পুজোর আগে মোটা বিল আসায় মুরারইয়ে বিদ্যুৎ অফিসে সাধারণ মানুষের বিক্ষোভ 

সংবাদদাতা, রামপুরহাট: মিটার রিডিংয়ের বেশি বিল পাঠানোর অভিযোগে বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ বিদ্যুৎ বণ্টন নিগমের মুরারই শাখার অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখালেন শতাধিক গ্রাহক। যাঁদের অধিকাংশই শ্যালো কানেকশনের গ্রাহক।  
বিশদ

বাঘমুণ্ডিতে বেসরকারি রিসর্টের কর্মীর মৃত্যু, ভাঙচুর, আগুন 

সংবাদদাতা, পুরুলিয়া: বাঘমুণ্ডির পাটডি গ্রামে অযোধ্যা পাহাড়তলির একটি বেসরকারি রিসর্টে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক কর্মীর মৃত্যু ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম বুদ্ধেশ্বর ওরফে বুধন মাঝি(৪৬)। তাঁর বাড়ি পাটডি গ্রামেই। রিসর্ট খুলতে গিয়ে গেটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তাঁর মৃত্যু হয়।  
বিশদ

জঙ্গিপুরের পুজোয় মহাভারত থেকে বাহুবলী, রাজস্থানের মন্দির নজর কাড়বে 

সবুজ বিশ্বাস  জঙ্গিপুর, সংবাদদাতা: জঙ্গিপুরে এবার বিভিন্ন পুজো কমিটি দেবীর আরাধনায় নতুন নতুন পরিকল্পনা নিয়ে প্রতিযোগিতা শুরু করেছে। কোথাও উঠে এসেছে মহাভারতের দৃশ্যাবলী, তো কোথাও রাজস্থানের মন্দিরের আদলে প্যান্ডেল। আবার কোথাও বাহুবলী সিনেমার কাটাপ্পার দৃশ্য।  
বিশদ

জঙ্গি হামলার আশঙ্কা
রামপুরহাট স্টেশনে বাড়ানো হল নিরাপত্তা 

সংবাদদাতা, রামপুরহাট: আগামী ৮ অক্টোবর ভারত জুড়ে বড় ও মাঝারি রেল স্টেশনগুলিতে তাণ্ডব চালানোর হুমকি দিয়েছে পাক মদতপুষ্ট সন্ত্রাসবাদী সংগঠন জইশ-ই-মহম্মদ। এরপরই বিভিন্ন রেল স্টেশনের পাশাপাশি সতর্কবার্তা এসে পৌঁছেছে রামপুরহাটেও। 
বিশদ

বাম আমলে দু’বার প্রকল্পের উদ্বোধন হলেও আজও বাস্তব রূপ পায়নি
অবশেষে রামপুরহাটে ব্রজদুর্গা বাঁধ সংস্কার করে চালু করার কথা জানালেন কৃষিমন্ত্রী 

সংবাদদাতা, রামপুরহাট: বাম আমলে দু’-দু’বার প্রকল্পের উদ্বোধন হলেও আজও বাস্তব রূপ পায়নি রামপুরহাট থানার ঝাড়খণ্ড সীমান্তবর্তী ব্রজদুর্গা বাঁধ। অবশেষে ২৯ বছর পর বর্তমান সরকারের উদ্যোগে প্রতিবাদী ব্রজ ও দুর্গার স্বপ্নপূরণ হতে চলেছে। নভেম্বর মাসে সেই বাঁধ সংস্কার করে চালু করার উদ্যোগ নিয়েছে সরকার।  
বিশদ

কুলটিতে এসে বাংলায় এনআরসি চালু নিয়ে সুর নরম কেন্দ্রীয় মন্ত্রীর 

বিএনএ, কুলটি: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে এনআরসি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সরব হওয়ার দিনেই বাংলায় এনআরসি চালু করা নিয়ে সুর নরম করলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা প্রাক্তন সেনাপ্রধান ভিকে সিং। বৃহস্পতিবার কুলটির একটি বেসরকারি হলে ৩৭০ ও ৩৫এ ধারা বিলোপ নিয়ে দলীয় সচেতনতামূলক এক কর্মসূচিতে হাজির হন তিনি। 
বিশদ

পাত্রসায়রে দিলীপ ঘোষের হুমকি
জোর গলায় বলছি, বদলা নিতে হবে, দম থাকলে বিজেপি করবেন 

সংবাদদাতা, বিষ্ণুপুর: দিদিমণি বলেছিলেন, বদলা নয়, বদল চাই। কিন্তু, আমি জোর গলায় বলছি, বদলা নিতে হবে। যার দম থাকবে সেই বিজেপি করবে। বৃহস্পতিবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বাঁকুড়ার পাত্রসায়রের সভায় এই মন্তব্য করেন।  
বিশদ

স্বার্থসিদ্ধি করা নেতাদের সমর্থক বানিয়ে দেওয়ার কাজ শুরু হয়েছে: শুভেন্দু 

বিএনএ, বাঁকুড়া ও সংবাদদাতা, পুরুলিয়া: দলে যাঁরা সমষ্টির স্বার্থের পরিবর্তে ব্যক্তিগত স্বার্থসিদ্ধি করেছেন তাঁদের চিহ্নিত করে নেতা থেকে কর্মী এবং কর্মী থেকে সমর্থক বানিয়ে দেওয়ার কাজ শুরু হয়েছে। প্রয়োজনে ফ্রেস ইমেজের ভালো লড়াকু মুখকে সামনে তুলে আনারও প্রক্রিয়া চলছে।  
বিশদ

সিউড়িতে পুরসভার জলের পাইপ ফেটে জলমগ্ন ৬০নম্বর জাতীয় সড়ক, বিপত্তি 

বিএনএ, সিউড়ি: সিউড়িতে ৬০নম্বর জাতীয় সড়কে একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের সামনে পাইপ ফেটে গিয়ে এলাকা জলমগ্ন হয়ে পড়েছে এলাকা। তার ফলে রাস্তার অংশ বিপজ্জনক হয়ে গিয়েছে। এমনিতেই দীর্ঘদিন ধরে জাতীয় সড়কের বিভিন্ন অংশ বেহাল অবস্থায় রয়েছে। 
বিশদ

গান্ধীজয়ন্তী থেকে স্টেশন
বা ট্রেনে নিষিদ্ধ প্লাস্টিক
ব্যবহার করলেই জরিমানা 

বিএনএ, আসানসোল: ২ অক্টোবর গান্ধীজয়ন্তীর দিন থেকে স্টেশন বা ট্রেনে পুনর্ব্যবহার অযোগ্য নিষিদ্ধ প্লাস্টিক ব্যবহার করলেই যাত্রীদের জরিমানা দিতে হবে। বাপুজির ১৫০তম জন্মদিন থেকেই যাত্রীদের প্লাস্টিক ব্যবহার বন্ধে এই কড়া দাওয়াইয়ের পথে রেল। 
বিশদ

পুজোর মুখে দীঘায় বন্ধ ঘোড়া ছোটানো, রিমোট-গাড়ি, বিপাকে বহু মানুষ 

সংবাদদাতা, কাঁথি: পুজোর মুখেই দীঘার সৈকতে ঘোড়া ছোটানো, রিমোট চালিত গাড়ি চালানোর উপর প্রশাসনিক নিষেধাজ্ঞা জারি হওয়ায় বহু মানুষ বিপাকে পড়েছেন। আজ, ২০সেপ্টেম্বরের মধ্যে এসব সরিয়ে নেওয়ার জন্য দীঘা¬¬¬¬¬-শঙ্করপুর উন্নয়ন সংস্থার পক্ষ থেকে ফরমান জারি করে আগেই মাইকিং করা হয়েছে।  
বিশদ

তৃণমূল-বিজেপির হামলা, পাল্টা হামলায় মেদিনীপুর ও দাঁতনে উত্তেজনা, জখম ৮ 

সংবাদদাতা, খড়্গপুর: তৃণমূল ও বিজেপির হামলা এবং পাল্টা হামলার ঘটনায় বুধবার রাতে মেদিনীপুরের এলাহিগঞ্জ ও দাঁতনের সামসারা গ্রামে ব্যাপক উত্তেজনা ছড়ায়। উভয় পক্ষের আটজন জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, দু’টি ঘটনা ঘটেছে। পরিস্থিতির দিকে নজর রাখা হয়েছে। দাঁতনের ঘটনায় পুলিস তিনজন বিজেপি সমর্থককে গ্রেপ্তার করেছে। 
বিশদ

‘দিদিকে বলো’ নিয়ে জোর চর্চা তৃণমূলে
দলীয় কোন্দল-সমস্যা নিয়েই বেশি অভিযোগ 

অলকাভ নিয়োগী  বর্ধমান, বিএনএ: সাধারণ মানুষের দাবি-দাওয়া, অভাব-অভিযোগ, সমস্যা, নাগরিক পরিষেবার কথা সরাসরি মুখ্যমন্ত্রীর কাছে বার্তা পৌঁছানোর জন্য ‘দিদিকে বলো’ টোল-ফ্রি মোবাইল নম্বর চালু করা হয়েছে। সেখানে সাধারণ মানুষ তাঁদের সমস্যার কথা জানাচ্ছেন ঠিকই। 
বিশদ

ময়ূরেশ্বরে লরির সঙ্গে সংঘর্ষে টোটো চালকের, মৃত্যু, জখম ৩, অবরোধ 

সংবাদদাতা, রামপুরহাট: বৃহস্পতিবার বিকেলে ময়ূরেশ্বর থানার ছাপনা বাস স্টপেজের কাছে যাত্রীবোঝাই টোটো ও লরির মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল টোটো চালকের। ঘটনায় জখম হয়েছে দুই শিশু ও এক মহিলা যাত্রী। এদিকে ঘটনার প্রতিবাদে রাস্তা অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। যার জেরে চরম ভোগান্তির মুখে পড়েন বাড়ি ফেরত মানুষজন। 
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেট্রোর লাইনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার জেরে বৃহস্পতিবার সকালে ব্যাহত হল ট্রেন চলাচল। মেট্রো সূত্রের খবর, এদিন ঘটনাটি ঘটেছে রবীন্দ্রসদন স্টেশনে। সকাল ৭টা ৪৭ মিনিট নাগাদ এক ব্যক্তি চলন্ত ট্রেনের সামনে ঝাঁপ দেন। বয়স ৫০-এর আশপাশে। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 লন্ডন, ১৯ সেপ্টেম্বর (এএফপি): সময়টা একেবারেই ভালো যাচ্ছে না ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের। এমনিতেই ব্রেক্সিট নিয়ে ঘরে-বাইরে চাপের মুখে দম ফেলার ফুরসত নেই তাঁর। এরই মধ্যে এবার প্রকাশ্যে মিথ্যে বলে বিতর্ক তৈরি করলেন জনসন। ব্রিটিশ প্রধানমন্ত্রীর সেই মিথ্যে বলার ঘটনা ...

 শ্রীনগর, ১৯ সেপ্টেম্বর (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করার পর কেটে গিয়েছে ৪৬ দিন। এখনও থমথমে উপত্যকা। স্বাভাবিক হয়নি সাধারণ জীবনযাত্রা। উপত্যকাজুড়ে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতি সত্যকথনের জন্য শত্রু বৃদ্ধি। বিদেশে গবেষণা বা কাজকর্মের সুযোগ হতে পারে। সপরিবারে দূরভ্রমণের যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
২০০৪: চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৭.৩৭ টাকা ৯০.৫৬ টাকা
ইউরো ৭৭.২৬ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,০৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,০৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৬৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ষষ্ঠী ৩৬/৪৯ রাত্রি ৮/১২। কৃত্তিকা ১২/৯ দিবা ১০/২০। সূ উ ৫/২৮/৫, অ ৫/৩২/৪১, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ৬/১৯ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ৮/৩০ গতে ১০/০ মধ্যে।
২ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ষষ্ঠী ২৬/২৪/৫৪ অপঃ ৪/১/৪৮। কৃত্তিকা ৫/৫৮/১ দিবা ৭/৫১/২, সূ উ ৫/২৭/৫০, অ ৫/৩৪/৩০, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৬ মধ্যে ও ৩/৪৩ গতে ৫/৩৫ মধ্যে এবং রাত্রি ৬/৬ গতে ৯/২২ মধ্যে ও ১১/৪৯ গতে ৩/৬ মধ্যে ও ৩/৫৫ গতে ৫/২৮ মধ্যে, বারবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/২০ মধ্যে, কালবেলা ১০/০/২০ গতে ১১/৩১/২০ মধ্যে, কালরাত্রি ৮/৩২/৫০ গতে ১০/২/৪ মধ্যে।
২০ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
  মোদির বিমানের জন্য আকাশপথ ব্যবহারের আবেদন খারিজ পাকিস্তানের
 নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর: আগামী ২১ থেকে ২৭ সেপ্টেম্বর আমেরিকা সফর ...বিশদ

19-09-2019 - 09:41:00 PM

শিয়ালদহে সোনার বার সহ ধৃত ৩ বাংলাদেশি
শিয়ালদহ স্টেশনের কাছ থেকে আটটি সোনার বার সহ তিনজন বাংলাদেশিকে ...বিশদ

19-09-2019 - 08:26:30 PM

রায়গঞ্জে ক্লাসরুমের সিলিং ফ্যান ভেঙে জখম ছাত্রী 
ক্লাসরুমের সিলিং ফ্যান ভেঙে জখম হলেন এক ছাত্রী। ঘটনাটি ঘটে ...বিশদ

19-09-2019 - 07:33:51 PM

অক্টোবরে ফের ব্যাঙ্ক ধর্মঘট
এবার দেশজুড়ে ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিল কর্মী সংগঠনগুলি। ব্যাঙ্কগুলির সংযুক্তিকরণ ...বিশদ

19-09-2019 - 07:25:49 PM

নাবালককে যৌন নির্যাতন, যাবজ্জীবন সাজা যুবকের
যৌন নির্যাতনের ঘটনায় আজ এক যুবককে দোষী সাব্যস্ত করল কালনা ...বিশদ

19-09-2019 - 04:40:00 PM

৪৭০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

19-09-2019 - 04:24:39 PM