Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 মহিষাদলে মাসির বাড়িতে পোলাও, রাইস সহকারে জগন্নাথদেবের রাজকীয় ভোগের আয়োজন

 সংবাদদাতা, হলদিয়া: মহিষাদলের গুণ্ডিচাবাটিতে মাসির বাড়িতে জগন্নাথদেব ও রাজবাড়ির কুলদেবতা মদনগোপালজিউয়ের জন্য প্রতিদিন পোলাও, ফ্রায়েড রাইস, পনির, সন্দেশ, গোবিন্দভোগ চালের পায়েস দিয়ে রাজকীয় ভোগ দেওয়া হচ্ছে। জগন্নাথদেবের ভোগ খেতে প্রতিদিন দুপুরে ও সন্ধ্যায় দূরদূরান্ত থেকে মহিষাদলে উপচে পড়ছে পর্যটকদের ভিড়। মহিষাদল পঞ্চায়েত সমিতি ও রাজবাড়ি কর্তৃপক্ষের যৌথ উদ্যোগে এই ভোগের আয়োজন করা হচ্ছে। মহিষাদলের রথে এসে এবার পর্যটকদের বাড়তি পাওনা হিসেবে মিলছে রাজবাড়িতে রাত্রিবাসের সুযোগ। আগাম বুকিং করলে তবেই ফুলবাগ প্যালেসের রয়েল গেস্ট হাউসে থাকার সুযোগ।
রথের সময় জগন্নাথদেব ও মদনগোপালজিউর মাসিরবাড়ি আগমন উপলক্ষে ন’দিন ধরে মহিষাদলের ঘাঘরা গ্রামের গুণ্ডিচাবাটিতে জমজমাট উৎসব চলে। সুন্দর করে সাজানো হয় মণ্ডপ, চারদিক রঙবাহারি আলোয় সেজে ওঠে। পর্যটকদের কাছে সবচেয়ে আকর্ষণীয় বিষয় হল জগন্নাথদেব ও মদনগোপাল জিউয়ের রাজকীয় ভোগ নিবেদন অনুষ্ঠান। সুন্দর করে সাজানোর পর রাজকীয় ভোগ নিবেদন করা হয় রাজবাড়ির পুরনো রীতি মেনে।
রাজবাড়ির এস্টেট ম্যানেজার শীতল গৌতম বলেন, রাজবাড়ি থেকে জগন্নাথদেব ও মদনগোপালজিউ রথের সময় যখন মাসির বাড়ি আসেন। তখন তাঁর আপ্যায়নে যেন কোনও ত্রুটি না থাকে সেদিকে তীক্ষ্ম নজর থাকে রাজপুরোহিত থেকে কর্মকর্তা সকলেরই। সেজন্য প্রতিদিনই সকাল, দুপুর ও সন্ধ্যায় তাঁকে রাজকীয় ভোগ নিবেদন করা হয়। ন’দিন ধরেই দুপুরে ও রাতে তাঁকে বিশাল বড় থালায় পোলাও, ফ্রায়েড রাইস, পাঁচ রকমের ভাজা, ছানা ও পনিরের তরকারি, ডাল, সুক্তো, পটলের দোর্মা, আমের চাটনি, গোবিন্দভোগ চালের পায়েস, রাজভোগ ও সন্দেশ সাজিয়ে ভোগ নিবেদন করা হয়।
এই ভোগকে কেন্দ্র করে একটি মজার প্রথা চালু রয়েছে। প্রথমে রাজবাড়ির গোপালজিউয়ের মন্দিরের রাধারানির কাছ থেকে ‘মেলান ভাত’ আসে মাসিরবাড়িতে। জগন্নাথের ভোগের সময় সেটি মিশিয়ে রান্না করা হয়। মেলান ভাত হল নানা ধরনের সব্জির খোসা। এর মাধ্যমে রাধারানি গোঁসা করে তাঁর কষ্টে থাকার কথা জগন্নাথকে জানান। সেই খোসা ভালো করে ভেজে ভোগের রান্নায় মেশানো হয়। ভোগ নিবেদনের পর প্রতিদিনই দর্শনার্থীদের সেই ‘রাজভোগ’ নাটমন্দিরে বসিয়ে খাওয়ানো হয়।
মহিষাদল পঞ্চায়েত সমিতির সহ সভাপতি তিলককুমার চক্রবর্তী বলেন, দীর্ঘদিন ধরে জগন্নাথদেবের মাসিরবাড়ি জরাজীর্ণ অবস্থায় পড়েছিল। স্থানীয় মানুষজনের উদ্যোগে প্রায় ২৫লক্ষ টাকা খরচ করে এর সংস্কার করা হয়। বছর দুই হল মাসির বাড়ি ঝাঁ চকচকে হয়ে উঠেছে। ভেঙে পড়া মন্দির ও নাটমন্দির সংস্কার করে পাথর ও টাইলস বসানো হয়েছে। অতিথিদের বসার ঘর, ফ্যান, আলো ও পানীয় জলের বন্দোবস্ত করা হয়েছে। মাসিরবাড়িতে জগন্নাথদেবের পোলাও প্রসাদ বসে খাওয়ানোর ব্যবস্থা করা হয়েছে।
স্থানীয় আঞ্চলিক ইতিহাসবিদ সংকর্ষণ মাইতি বলেন, মহিষাদলের রথের বৈশিষ্ট্য হল এখানে জগন্নাথদেবের সঙ্গে মাসির বাড়ি আসেন কুলদেবতা মদনগোপালজিউ। সেজন্য দু’জনেরই পুজো হয়। এছাড়া জগন্নাথদেব যখন বাড়ি অর্থাৎ মন্দিরে ফেরেন তখন ‘রাধার মানভঞ্জন’ নিয়ে মজার অনুষ্ঠান হয়। জগন্নাথদেব মাসিরবাড়ি থেকে ফেরার পথে প্রচুর আম ও কাঁঠাল সঙ্গে করে নিয়ে যান। মন্দিরে গিয়ে জগন্নাথদেবের ‘অভিষেক’ হয়। উল্টো রথের দিন সেই অনুষ্ঠান সত্যিই দেখার মতো। আগে অভিষেকের দিন তোপ ধ্বনি করা হতো। এখন চকোলেট বোমা ফাটিয়ে প্রতীকী অনুষ্ঠান হয়। এই রীতিনীতি অন্য কোথাও দেখা যায় না।
রাজ এস্টেটের কর্মী স্বপন চক্রবর্তী বলেন, রথের সময় রাজবাড়ি দেখতে দূরদূরান্তের বহু মানুষ আসেন। এখন রাজবাড়ির সামনে তরুণ প্রজন্ম ও স্কুল কলেজ পড়ুয়াদের সেলফি তোলার ভিড় লেগেছে। এবারই প্রথম রথের সময় পর্যটকরা রয়েল গেস্ট হাউসে থাকার জন্য ভিড় করছেন এবং বুকিংও ভালো হচ্ছে।
12th  July, 2019
পুজোর আগে মোটা বিল আসায় মুরারইয়ে বিদ্যুৎ অফিসে সাধারণ মানুষের বিক্ষোভ 

সংবাদদাতা, রামপুরহাট: মিটার রিডিংয়ের বেশি বিল পাঠানোর অভিযোগে বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ বিদ্যুৎ বণ্টন নিগমের মুরারই শাখার অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখালেন শতাধিক গ্রাহক। যাঁদের অধিকাংশই শ্যালো কানেকশনের গ্রাহক।  
বিশদ

বাঘমুণ্ডিতে বেসরকারি রিসর্টের কর্মীর মৃত্যু, ভাঙচুর, আগুন 

সংবাদদাতা, পুরুলিয়া: বাঘমুণ্ডির পাটডি গ্রামে অযোধ্যা পাহাড়তলির একটি বেসরকারি রিসর্টে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক কর্মীর মৃত্যু ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম বুদ্ধেশ্বর ওরফে বুধন মাঝি(৪৬)। তাঁর বাড়ি পাটডি গ্রামেই। রিসর্ট খুলতে গিয়ে গেটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তাঁর মৃত্যু হয়।  
বিশদ

জঙ্গিপুরের পুজোয় মহাভারত থেকে বাহুবলী, রাজস্থানের মন্দির নজর কাড়বে 

সবুজ বিশ্বাস  জঙ্গিপুর, সংবাদদাতা: জঙ্গিপুরে এবার বিভিন্ন পুজো কমিটি দেবীর আরাধনায় নতুন নতুন পরিকল্পনা নিয়ে প্রতিযোগিতা শুরু করেছে। কোথাও উঠে এসেছে মহাভারতের দৃশ্যাবলী, তো কোথাও রাজস্থানের মন্দিরের আদলে প্যান্ডেল। আবার কোথাও বাহুবলী সিনেমার কাটাপ্পার দৃশ্য।  
বিশদ

জঙ্গি হামলার আশঙ্কা
রামপুরহাট স্টেশনে বাড়ানো হল নিরাপত্তা 

সংবাদদাতা, রামপুরহাট: আগামী ৮ অক্টোবর ভারত জুড়ে বড় ও মাঝারি রেল স্টেশনগুলিতে তাণ্ডব চালানোর হুমকি দিয়েছে পাক মদতপুষ্ট সন্ত্রাসবাদী সংগঠন জইশ-ই-মহম্মদ। এরপরই বিভিন্ন রেল স্টেশনের পাশাপাশি সতর্কবার্তা এসে পৌঁছেছে রামপুরহাটেও। 
বিশদ

বাম আমলে দু’বার প্রকল্পের উদ্বোধন হলেও আজও বাস্তব রূপ পায়নি
অবশেষে রামপুরহাটে ব্রজদুর্গা বাঁধ সংস্কার করে চালু করার কথা জানালেন কৃষিমন্ত্রী 

সংবাদদাতা, রামপুরহাট: বাম আমলে দু’-দু’বার প্রকল্পের উদ্বোধন হলেও আজও বাস্তব রূপ পায়নি রামপুরহাট থানার ঝাড়খণ্ড সীমান্তবর্তী ব্রজদুর্গা বাঁধ। অবশেষে ২৯ বছর পর বর্তমান সরকারের উদ্যোগে প্রতিবাদী ব্রজ ও দুর্গার স্বপ্নপূরণ হতে চলেছে। নভেম্বর মাসে সেই বাঁধ সংস্কার করে চালু করার উদ্যোগ নিয়েছে সরকার।  
বিশদ

কুলটিতে এসে বাংলায় এনআরসি চালু নিয়ে সুর নরম কেন্দ্রীয় মন্ত্রীর 

বিএনএ, কুলটি: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে এনআরসি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সরব হওয়ার দিনেই বাংলায় এনআরসি চালু করা নিয়ে সুর নরম করলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা প্রাক্তন সেনাপ্রধান ভিকে সিং। বৃহস্পতিবার কুলটির একটি বেসরকারি হলে ৩৭০ ও ৩৫এ ধারা বিলোপ নিয়ে দলীয় সচেতনতামূলক এক কর্মসূচিতে হাজির হন তিনি। 
বিশদ

পাত্রসায়রে দিলীপ ঘোষের হুমকি
জোর গলায় বলছি, বদলা নিতে হবে, দম থাকলে বিজেপি করবেন 

সংবাদদাতা, বিষ্ণুপুর: দিদিমণি বলেছিলেন, বদলা নয়, বদল চাই। কিন্তু, আমি জোর গলায় বলছি, বদলা নিতে হবে। যার দম থাকবে সেই বিজেপি করবে। বৃহস্পতিবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বাঁকুড়ার পাত্রসায়রের সভায় এই মন্তব্য করেন।  
বিশদ

স্বার্থসিদ্ধি করা নেতাদের সমর্থক বানিয়ে দেওয়ার কাজ শুরু হয়েছে: শুভেন্দু 

বিএনএ, বাঁকুড়া ও সংবাদদাতা, পুরুলিয়া: দলে যাঁরা সমষ্টির স্বার্থের পরিবর্তে ব্যক্তিগত স্বার্থসিদ্ধি করেছেন তাঁদের চিহ্নিত করে নেতা থেকে কর্মী এবং কর্মী থেকে সমর্থক বানিয়ে দেওয়ার কাজ শুরু হয়েছে। প্রয়োজনে ফ্রেস ইমেজের ভালো লড়াকু মুখকে সামনে তুলে আনারও প্রক্রিয়া চলছে।  
বিশদ

সিউড়িতে পুরসভার জলের পাইপ ফেটে জলমগ্ন ৬০নম্বর জাতীয় সড়ক, বিপত্তি 

বিএনএ, সিউড়ি: সিউড়িতে ৬০নম্বর জাতীয় সড়কে একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের সামনে পাইপ ফেটে গিয়ে এলাকা জলমগ্ন হয়ে পড়েছে এলাকা। তার ফলে রাস্তার অংশ বিপজ্জনক হয়ে গিয়েছে। এমনিতেই দীর্ঘদিন ধরে জাতীয় সড়কের বিভিন্ন অংশ বেহাল অবস্থায় রয়েছে। 
বিশদ

গান্ধীজয়ন্তী থেকে স্টেশন
বা ট্রেনে নিষিদ্ধ প্লাস্টিক
ব্যবহার করলেই জরিমানা 

বিএনএ, আসানসোল: ২ অক্টোবর গান্ধীজয়ন্তীর দিন থেকে স্টেশন বা ট্রেনে পুনর্ব্যবহার অযোগ্য নিষিদ্ধ প্লাস্টিক ব্যবহার করলেই যাত্রীদের জরিমানা দিতে হবে। বাপুজির ১৫০তম জন্মদিন থেকেই যাত্রীদের প্লাস্টিক ব্যবহার বন্ধে এই কড়া দাওয়াইয়ের পথে রেল। 
বিশদ

পুজোর মুখে দীঘায় বন্ধ ঘোড়া ছোটানো, রিমোট-গাড়ি, বিপাকে বহু মানুষ 

সংবাদদাতা, কাঁথি: পুজোর মুখেই দীঘার সৈকতে ঘোড়া ছোটানো, রিমোট চালিত গাড়ি চালানোর উপর প্রশাসনিক নিষেধাজ্ঞা জারি হওয়ায় বহু মানুষ বিপাকে পড়েছেন। আজ, ২০সেপ্টেম্বরের মধ্যে এসব সরিয়ে নেওয়ার জন্য দীঘা¬¬¬¬¬-শঙ্করপুর উন্নয়ন সংস্থার পক্ষ থেকে ফরমান জারি করে আগেই মাইকিং করা হয়েছে।  
বিশদ

তৃণমূল-বিজেপির হামলা, পাল্টা হামলায় মেদিনীপুর ও দাঁতনে উত্তেজনা, জখম ৮ 

সংবাদদাতা, খড়্গপুর: তৃণমূল ও বিজেপির হামলা এবং পাল্টা হামলার ঘটনায় বুধবার রাতে মেদিনীপুরের এলাহিগঞ্জ ও দাঁতনের সামসারা গ্রামে ব্যাপক উত্তেজনা ছড়ায়। উভয় পক্ষের আটজন জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, দু’টি ঘটনা ঘটেছে। পরিস্থিতির দিকে নজর রাখা হয়েছে। দাঁতনের ঘটনায় পুলিস তিনজন বিজেপি সমর্থককে গ্রেপ্তার করেছে। 
বিশদ

‘দিদিকে বলো’ নিয়ে জোর চর্চা তৃণমূলে
দলীয় কোন্দল-সমস্যা নিয়েই বেশি অভিযোগ 

অলকাভ নিয়োগী  বর্ধমান, বিএনএ: সাধারণ মানুষের দাবি-দাওয়া, অভাব-অভিযোগ, সমস্যা, নাগরিক পরিষেবার কথা সরাসরি মুখ্যমন্ত্রীর কাছে বার্তা পৌঁছানোর জন্য ‘দিদিকে বলো’ টোল-ফ্রি মোবাইল নম্বর চালু করা হয়েছে। সেখানে সাধারণ মানুষ তাঁদের সমস্যার কথা জানাচ্ছেন ঠিকই। 
বিশদ

ময়ূরেশ্বরে লরির সঙ্গে সংঘর্ষে টোটো চালকের, মৃত্যু, জখম ৩, অবরোধ 

সংবাদদাতা, রামপুরহাট: বৃহস্পতিবার বিকেলে ময়ূরেশ্বর থানার ছাপনা বাস স্টপেজের কাছে যাত্রীবোঝাই টোটো ও লরির মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল টোটো চালকের। ঘটনায় জখম হয়েছে দুই শিশু ও এক মহিলা যাত্রী। এদিকে ঘটনার প্রতিবাদে রাস্তা অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। যার জেরে চরম ভোগান্তির মুখে পড়েন বাড়ি ফেরত মানুষজন। 
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা:শতবর্ষে বাঙালির সেরা উৎসব শারদোৎসবের সঙ্গে যুক্ত হতে চাইছে ইস্ট বেঙ্গল। আসন্ন দুর্গাপুজোয় বিভিন্ন ক্যাটেগরিতে কর্পোরেট ধাঁচে ইস্ট বেঙ্গল পুরস্কার দেবে। এই পুরস্কারে বিচারক হিসাবে থাকবেন দলের প্রাক্তন অধিনায়করা।  ...

সংবাদদাতা, হরিরামপুর: ৭৫ বছর বয়স হয়ে গেল, এখনও বার্ধক্য ভাতা মেলে না। আর কবে পাব? জেলাশাসককে হাতের কাছে পেয়ে ক্ষোভ উগরে দিলেন মতিউর রহমান। বৃহস্পতিবার ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভুল প্রশ্নের জেরে যেসব টেট পরীক্ষার্থীদের তিন মাসের মধ্যে নিয়োগ করতে বলা হয়েছিল, তাদের প্রায় এক বছরেও চাকরি দেওয়া হয়নি। সেই সূত্রে হওয়া আদালত অবমাননার মামলায় বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যান ...

 লন্ডন, ১৯ সেপ্টেম্বর (এএফপি): সময়টা একেবারেই ভালো যাচ্ছে না ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের। এমনিতেই ব্রেক্সিট নিয়ে ঘরে-বাইরে চাপের মুখে দম ফেলার ফুরসত নেই তাঁর। এরই মধ্যে এবার প্রকাশ্যে মিথ্যে বলে বিতর্ক তৈরি করলেন জনসন। ব্রিটিশ প্রধানমন্ত্রীর সেই মিথ্যে বলার ঘটনা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতি সত্যকথনের জন্য শত্রু বৃদ্ধি। বিদেশে গবেষণা বা কাজকর্মের সুযোগ হতে পারে। সপরিবারে দূরভ্রমণের যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
২০০৪: চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৭.৩৭ টাকা ৯০.৫৬ টাকা
ইউরো ৭৭.২৬ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,০৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,০৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৬৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ষষ্ঠী ৩৬/৪৯ রাত্রি ৮/১২। কৃত্তিকা ১২/৯ দিবা ১০/২০। সূ উ ৫/২৮/৫, অ ৫/৩২/৪১, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ৬/১৯ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ৮/৩০ গতে ১০/০ মধ্যে।
২ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ষষ্ঠী ২৬/২৪/৫৪ অপঃ ৪/১/৪৮। কৃত্তিকা ৫/৫৮/১ দিবা ৭/৫১/২, সূ উ ৫/২৭/৫০, অ ৫/৩৪/৩০, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৬ মধ্যে ও ৩/৪৩ গতে ৫/৩৫ মধ্যে এবং রাত্রি ৬/৬ গতে ৯/২২ মধ্যে ও ১১/৪৯ গতে ৩/৬ মধ্যে ও ৩/৫৫ গতে ৫/২৮ মধ্যে, বারবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/২০ মধ্যে, কালবেলা ১০/০/২০ গতে ১১/৩১/২০ মধ্যে, কালরাত্রি ৮/৩২/৫০ গতে ১০/২/৪ মধ্যে।
২০ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
  মোদির বিমানের জন্য আকাশপথ ব্যবহারের আবেদন খারিজ পাকিস্তানের
 নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর: আগামী ২১ থেকে ২৭ সেপ্টেম্বর আমেরিকা সফর ...বিশদ

19-09-2019 - 09:41:00 PM

শিয়ালদহে সোনার বার সহ ধৃত ৩ বাংলাদেশি
শিয়ালদহ স্টেশনের কাছ থেকে আটটি সোনার বার সহ তিনজন বাংলাদেশিকে ...বিশদ

19-09-2019 - 08:26:30 PM

রায়গঞ্জে ক্লাসরুমের সিলিং ফ্যান ভেঙে জখম ছাত্রী 
ক্লাসরুমের সিলিং ফ্যান ভেঙে জখম হলেন এক ছাত্রী। ঘটনাটি ঘটে ...বিশদ

19-09-2019 - 07:33:51 PM

অক্টোবরে ফের ব্যাঙ্ক ধর্মঘট
এবার দেশজুড়ে ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিল কর্মী সংগঠনগুলি। ব্যাঙ্কগুলির সংযুক্তিকরণ ...বিশদ

19-09-2019 - 07:25:49 PM

নাবালককে যৌন নির্যাতন, যাবজ্জীবন সাজা যুবকের
যৌন নির্যাতনের ঘটনায় আজ এক যুবককে দোষী সাব্যস্ত করল কালনা ...বিশদ

19-09-2019 - 04:40:00 PM

৪৭০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

19-09-2019 - 04:24:39 PM