Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 আর্থিক লাভের মুখ দেখতে শুরু বাঁকুড়া সমবায় ব্যাঙ্কের

 বিএনএ, বাঁকুড়া: ১৫ কোটি টাকার আর্থিক তছরুপের ধাক্কা কাটিয়ে ফের লাভের মুখ দেখছে বাঁকুড়া জেলা কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্ক। ২০১৮-’১৯ আর্থিক বছরে কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্ক ৫ কোটি টাকা নিট লাভ করেছে। অথচ বছর দুয়েক আগে পর্যন্ত ওই ব্যাঙ্কের মাথায় ৭ কোটি টাকার লোকসানের বোঝা ছিল। বন্ড কেনার নামে এক দালাল ব্যাঙ্কের সঙ্গে প্রায় ১৫ কোটি টাকা প্রতারণা করে বলে অভিযোগ। সেই কারণে ব্যাঙ্কের আর্থিক অবস্থা শোচনীয় হয়ে পড়ে। ঘটনায় অভিযুক্ত দালালকে সিআইডি ইতিমধ্যেই গ্রেপ্তার করেছে। তবে দালালের একার পক্ষে ওই বিপুল টাকা তছরুপ করা সম্ভব নয় বলে ওয়াকিবহাল মহলের অভিমত।
২০১৫ সাল নাগাদ প্রকাশ্যে আসা ওই ঘটনায় ব্যাঙ্কের তৎকালীন আধিকারিক ও পরিচালন সমিতির একাংশ জড়িত থাকতে পারে বলে সংশ্লিষ্ট মহল মনে করছে। ঘটনায় জড়িত অন্যান্যদের গ্রেপ্তারের দাবিতে বুধবার পশ্চিমবঙ্গ সমবায় বাঁচাও মঞ্চের বাঁকুড়া জেলা কমিটির তরফে ব্যাঙ্কে বিক্ষোভ ডেপুটেশন কর্মসূচি পালন করা হয়। সংগঠনের সদস্যরা ব্যাঙ্কের মূল গেটের সামনে বেশ কিছুক্ষণ অবস্থানে বসেন। মঞ্চের নেতারা সেখানে বক্তব্য রাখেন।
প্রসঙ্গত, গ্রাম বাংলার আর্থসামাজিক উন্নয়নে সমবায়ের উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে। জেলাস্তরে একটি করে কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্ক থাকে। তার আওতায় ব্লকে ব্লকে সমবায় ব্যাঙ্কের শাখা চালু রয়েছে। ব্লক স্তরের সমবায় ব্যাঙ্কের ছাতার তলায় কৃষি উন্নয়ন সমবায় সমিতি কাজ করে। দীর্ঘ বাম আমলে সিপিএম সমবায়গুলি নিয়ন্ত্রণ করত। পরে সেগুলি তৃণমূল দখল করে সিপিএমের মতো তৃণমূলও বহু জায়গায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় সমবায়ের বোর্ড দখল করে।
বাঁকুড়া কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্কে ২০১২ সালের পর থেকে পরিচালন সমিতির নির্বাচন হয়নি। ওই সময়ের পর থেকে মনোনীত ব্যক্তিরা পরিচালন সমিতির সদস্য হন। এরই মধ্যে ২০১৫ সালে ১৫ কোটি টাকার আর্থিক কেলেঙ্কারির ঘটনা ঘটে। ওই ঘটনার পর ব্যাঙ্কের বোর্ড ভেঙে দেওয়া হয়। জেলাশাসককে ব্যাঙ্কের প্রশাসক হিসেবে নিয়োগ করা হয়।
ব্যাঙ্ক সূত্রে জানা গিয়েছে, কলকাতার বাসিন্দা এক দালালের সঙ্গে কয়েকবছর আগে কর্তৃপক্ষের পরিচয় হয়। ব্যাঙ্ক কর্তৃপক্ষ ওই দালালের মাধ্যমে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের বন্ড কেনার সিদ্ধান্ত নেয়। সেইমতো দেবাঞ্জন রায় নামে ওই দালালকে ১৫ কোটি টাকা দেওয়া হয়। দালাল ব্যাঙ্কের হাতে কিছু জাল কাগজপত্র ধরিয়ে গা ঢাকা দেয়। প্রতারিত হওয়ার পর ব্যাঙ্কের আধিকারিকরা পুলিসের কাছে অভিযোগ দায়ের করে। ঘটনার গুরুত্ব বুঝে পুলিসের হাত থেকে সিআইডি তদন্তভার নিজেদের কাঁধে নেয়। পরে সিআইডি অভিযুক্ত দালালকে গ্রেপ্তার করে। তবে এখনও পর্যন্ত ওই টাকা উদ্ধার করা যায়নি বলে ব্যাঙ্কের মুখ্য কার্যনির্বাহী আধিকারিক সাগর স্যান্যাল জানিয়েছেন।
টাকা উদ্ধার না হলেও ব্যাঙ্ক ধীরে ধীরে ঘুরে দাঁড়াচ্ছে বলে সাগরবাবু দাবি করেন। এদিন তিনি বলেন, বাঁকুড়ায় কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্কের মোট ২০টি শাখা রয়েছে। ওইসব শাখায় জেলার প্রায় ২০ লক্ষ গ্রাহক লেনদেন করেন। জেলার শতকরা ৮৮-৮৯ শতাংশ কৃষি ঋণ আমরা দিয়ে থাকি। আমাদের আওতায় জেলাজুড়ে মোট ২৯২টি সমবায় সক্রিয় রয়েছে। ব্যাঙ্ক দ্রুত অনলাইন পরিষেবার দিকে এগচ্ছে। গ্রাহকদের আমানত সুরক্ষিত রাখতে আমরা বেশ কিছু পদক্ষেপ নিয়েছি। প্রতিটি শাখায় সিসিটিভি ক্যামেরা বসানোর উদ্যোগ নেওয়া হয়েছে। কর্মীদের কম্পিউটারে ‘লগ-ইনের’ ক্ষেত্রে বায়োমেট্রিক পদ্ধতি চালু করা হয়েছে। বর্তমানে শুধুমাত্র সরকারি প্রতিষ্ঠানের বন্ড কেনা হচ্ছে। তিনি আরও বলেন, ২০১৫-’১৬ এবং ২০১৬-’১৭ আর্থিক বছরে ব্যাঙ্কের ৭ কোটি টাকা লোকসান ছিল। ২০১৭-১৮ সালে ব্যাঙ্ক ৩০ লক্ষ টাকা লাভ করে। ২০১৮-’১৯ সালে লাভের অঙ্ক ৫ কোটি ৮৫ লক্ষ টাকা।
সমবায় বাঁচাও মঞ্চের বাঁকুড়া জেলা সহ সভাপতি প্রতীপ মুখোপাধ্যায় বলেন, কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্কের আর্থিক তছরুপের ঘটনায় অনেক রাঘব বোয়াল জড়িত রয়েছে। শুধুমাত্র একজন দালালের পক্ষে ১৫ কোটি টাকা আত্মসাৎ করা সম্ভব নয়। বন্ড কেনার জন্য ব্যক্তিগত আ্যকাউন্টে টাকা দেওয়া হয়েছিল বলে তদন্তে উঠে এসেছে। আধিকারিক এবং পরিচালন সমিতির যোগসাজোশ ছাড়া ওই তছরুপ সম্ভব নয়। অবিলম্বে দোষীদের খুঁজে বের করে শাস্তি দিতে হবে। আমরা এদিন ডেপুটেশন দিয়েছি। দাবিপূরণ না হলে আন্দোলনে নামব।
বাঁকুড়ার জেলাশাসক তথা ব্যাঙ্কের প্রশাসক উমাশঙ্কর এস বলেন, যথাযথ তদন্ত চালিয়ে দোষীদের শাস্তির ব্যবস্থা করা হবে। এব্যাপারে আইন তার নিজের পথে চলবে।

 কাটমানি প্রশ্নের বিচার চেয়ে দল ছাড়ার হুমকি খড়্গপুর পুরসভার চেয়ারম্যানের

  সংবাদদাতা, খড়্গপুর: কাটমানি নিয়ে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগকে কেন্দ্র করে এবার দল ছাড়ার হুঁশিয়ারি দিলেন তৃণমূল পরিচালিত খড়্গপুর পুরসভার চেয়ারম্যান প্রদীপ সরকার। দলীয় সূত্রে জানা গিয়েছে, তাঁর বিরুদ্ধে দলের এক নেতা চক্রান্ত করে এই অভিযোগ করিয়েছেন বলে চেয়ারম্যান দাবি করেছেন।
বিশদ

বাঁকুড়ার পুলিস সুপার বললেন
চুরি যাওয়ার সঙ্গে সঙ্গে থানায় জানালে মোবাইল উদ্ধারের সম্ভাবনা বেশি

  বিএনএ, বাঁকুড়া: গত দু’মাসে বাঁকুড়া জেলা পুলিস খোয়া যাওয়া ৭৩টি মোবাইল উদ্ধার করেছে। বুধবার উদ্ধার হওয়া মোবাইল সংশ্লিষ্ট মালিকদের হাতে তুলে দেওয়া হয়। এদিন পুলিস লাইনের কনফারেন্স হলে সাংবাদিক বৈঠক ডেকে পুলিস সুপার কোটেশ্বর রাও মোবাইল মালিকদের ফিরিয়ে দেন।
বিশদ

 মদের দোকান বন্ধের দাবিতে বাঁকুড়ায় পড়ুয়াদের পথ অবরোধ

  বিএনএ, বাঁকুড়া: মদের দোকান খোলার প্রতিবাদে বুধবার বাঁকুড়ায় স্কুলের ছাত্রছাত্রীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায়। এদিন বেলা ১১টা নাগাদ বাঁকুড়া সদর থানার সোনাদহ এলাকায় ঘটনাটি ঘটে। অবরোধের জেরে বাঁকুড়া-মানকানালি রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।
বিশদ

 নারায়ণগড়ে তৃণমূল নেতাদের বাড়িতে হামলার অভিযোগ বিজেপির বিরুদ্ধে, চাঞ্চল্য

  সংবাদদাতা, খড়্গপুর: নারায়ণগড়ের কুশবসান পঞ্চায়েতের গেনুয়া রেড়িপুর গ্রামে বুধবার তৃণমূল নেতাদের বাড়িতে হামলার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। তৃণমূলের অভিযোগ, সকাল থেকে লোক জমা করে অতর্কিতে তৃণমূলের স্থানীয় নেতাদের বাড়িতে হামলা চালানো হয়।
বিশদ

 রামপুরহাটে বিপুল বিস্ফোরক উদ্ধার, জেলাজুড়ে উত্তেজনা

বিএনএ, সিউড়ি: বীরভূমজুড়ে কয়েকদিন ধরে লাগাতার বোমা উদ্ধারের মধ্যেই মঙ্গলবার সন্ধ্যায় রামপুরহাট থানা এলাকা থেকে প্রচুর পরিমাণ বিস্ফোরক উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।
বিশদ

নীলরতন আঢ্যকে দলে নিলে বিজেপিতে কোন্দলের ইঙ্গিত
প্রকাশ্যে বিরোধিতা করা হবে, জানাল বহরমপুর শহর নেতৃত্ব

 সুদেব দাস, বহরমপুর, বিএনএ: বহরমপুর পুরসভার প্রাক্তন চেয়ারম্যান নীলরতন আঢ্যর বিজেপিতে ঠাঁই হবে না। তিনি বিজেপিতে আসতে চাইলেও গেরুয়া শিবিরের নিচুস্তরের কর্মী-সমর্থকরা ঘোরতর বিরোধিতা করবে। বিজেপির বহরমপুর শহর(উত্তর) নেতৃত্বের তরফে স্পষ্ট ভাষায় এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে।
বিশদ

 হবিবপুরে ইসকনে জগন্নাথদেবকে ৫৬ ভোগ

 সংবাদদাতা, রানাঘাট: পুরীর জগন্নাথ মন্দিরের সঙ্গে একই নিয়মে ইসকনেও রথযাত্রা উৎসব পালিত হয়। মায়াপুরের ইসকন মন্দিরের সঙ্গে উৎসবের সাতদিন হবিবপুর ইসকন মন্দিরেও নানা অনুষ্ঠান হয়। প্রচুর ভক্ত সমাগম হয়। এখানে জগন্নাথ বলরাম ও সুভদ্রার জন্য সারা বছরের ন্যায়ে ৫৬ ভোগের আয়োজন করা হয়।
বিশদ

 বহরমপুর বিদ্যুৎ দপ্তরের সামনে টেকনিক্যাল সুপারভাইজিং স্টাফ অ্যাসোসিয়েশনের বিক্ষোভ

 বিএনএ, বহরমপুর: বুধবার দুপুরে বহরমপুর বিদ্যুৎ দপ্তরের সামনে বিক্ষোভে শামিল হন অল ইন্ডিয়া ফেডারেশন অব পাওয়ার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অনুমোদিত টেকনিক্যাল সুপারভাইজিং স্টাফ অ্যাসোসিয়েশনের সদস্যরা।
বিশদ

 ফল না বেরনোয় নজরুল বিশ্ববিদ্যালয়ে ফের বিক্ষোভ

 বিএনএ, আসানসোল: নির্দিষ্ট সময়ে ফল না বেরনোয় বুধবার কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ে ফের বিভিন্ন কলেজের ছাত্রছাত্রীরা বিক্ষোভ দেখান। এদিন তাঁরা উপাচার্যের ঘরের সামনেই বিক্ষোভ শুরু করেন। ছাত্রছাত্রীদের দাবি, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের খামখেয়ালিপনায় স্নাতক স্তরের ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে। 
বিশদ

বোমাবাজির অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে
সদাইপুরে উত্তেজনা, ধৃত নেতার ছেলে সহ ৯

  বিএনএ, সিউড়ি: বুধবার সকালে সদাইপুর থানার সাহাপুরে কাটমানি ফেরতের দাবিতে বিজেপির মদতে এলাকাবাসী বাড়ি ঘেরাওয়ের প্রস্তুতি নিতেই বোমাবাজি করার অভিযোগ উঠল তৃণমূলের অঞ্চল সভাপতি শেখ এনামূলের বিরুদ্ধে। পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে।
বিশদ

 দৌলতাবাদের স্কুলে ৩৭ লক্ষ টাকা ব্যয়ে সোলার প্যানেল, খুশি পড়ুয়ারা

সংবাদদাতা, বহরমপুর: দৌলতাবাদের একটি স্কুলে প্রায় ৩৭লক্ষ টাকা ব্যয়ে সোলার প্যানেল বসাল রাষ্ট্রায়ত্ত তেল সংস্থা ইন্ডিয়ান অয়েল। কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি(সিএসআর) ফান্ড থেকে এই খরচ বহন করা হয়েছে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে।
বিশদ

 দীঘার ৪ নুলিয়াকে সাহসিকতার পুরস্কার

  সংবাদদাতা, কাঁথি: নিজেদের জীবনের পরোয়া না করেই সমুদ্রে ঝাঁপিয়ে পড়ে বিপন্ন পর্যটককে উদ্ধার করেন তাঁরা। ঢেউয়ের ধাক্কা উপেক্ষা করে বহু পর্যটককে নিশ্চিত মৃত্যুর হাত থেকে রক্ষা করেন তাঁরা। এমনই চারজন নুলিয়াকে সাহসিকতার জন্য আর্থিকভাবে পুরস্কৃত করল পূর্ব মেদিনীপুর জেলা পুলিস।
বিশদ

 দাসপুরে ভারত জাকাত মাঝি পারগানা মহলের বাইক র‌্যালিতে গাড়ির ধাক্কা, জখম ২, অবরোধ

সংবাদদাতা, ঘাটাল: ভারত জাকাত মাঝি পারগানা মহলের বাইক র‌্যালিতে বিডিও-র গাড়ি ধাক্কা দেওয়ার অভিযোগে বুধবার দুপুরে ঘাটাল-পাঁশকুড়া সড়কে বেলিয়াঘাটার কাছে পথ অবরোধ হয়। এদিন বাইক র‌্যালিটি ওই সড়ক ধরে দাসপুর থেকে ঘাটালের দিকে আসছিল।
বিশদ

 আসানসোল দক্ষিণ থানায় বিজেপির মহিলা মোর্চার বিক্ষোভ

 বিএনএ, আসানসোল: বুধবার বিজেপির মহিলা মোর্চা আসানসোল দক্ষিণ থানায় বিক্ষোভ দেখায়। তাদের এই কর্মসূচি ঘিরে পুলিসি নিরপত্তা ব্যবস্থা ছিল চোখে পড়ার মতো। শহরে যান চলাচলও নিয়ন্ত্রণ করা হয়। বিক্ষোভকারীদের দাবি, কয়েকদিন আগে দলের যুব মোর্চা বিভিন্ন অভিযোগে আসানসোল দক্ষিণ থানায় বিক্ষোভ দেখিয়েছিল।
বিশদ

Pages: 12345

একনজরে
 কুলগাঁও, ১০ জুলাই (পিটিআই): বছরের অন্য সময়ে যেখানে অনবরত গুলির শব্দ সন্ত্রাসের আবহ তৈরি করে, মঙ্গলবার সেখানেই শোনা গেল শঙ্খধ্বনি, বৈদিক মন্ত্র। দক্ষিণ কাশ্মীরের কুলগাঁওয়ে তিনটি প্রাচীন মন্দিরে জঙ্গি সন্ত্রাসকে উপেক্ষা করেই কাশ্মীরি পণ্ডিতরা আয়োজন করলেন যজ্ঞানুষ্ঠান। ...

 ম্যাঞ্চেস্টার, ১০ জুলাই: জেমস নিসামের বল যুজবেন্দ্র চাহালের ব্যাটের কানা ছুঁয়ে উইকেটরক্ষক টম লাথামের দস্তানায় জমা পড়তেই অধিনায়ক কেন উইলিয়ামসন বুকে টেনে নিলেন মার্টিন গাপটিলকে। ...

 করাচি, ১০ জুলাই (পিটিআই): অর্থ নিয়ে বচসার জেরে পাকিস্তানে খুন হলেন একজন টিভি সঞ্চালক। মঙ্গলবার রাতে খায়াবন-ই-বুখারি এলাকায় বোল নিউজ চ্যানেলের টিভি সঞ্চালক মুরিদ আব্বাস ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আবেগের বশে কোনও কাজ না করাই ভালো। দাম্পত্য জীবনে বনিবনার অভাবে সংসারে অশান্তি বাড়বে। কর্মে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে। সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়।
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৮৩ টাকা ৬৯.৫২ টাকা
পাউন্ড ৮৩.৯৪ টাকা ৮৭.০৭ টাকা
ইউরো ৭৫.৪৬ টাকা ৭৮.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,৭৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৯৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৪৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষা‌ঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, দশমী ৫০/০ রাত্রি ১/৩। স্বাতী ২৭/১১ দিবা ৩/৫৫। সূ উ ৫/২/৪৯, অ ৬/২১/১, অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/১২ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৩/১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪২ গতে ১/২ মধ্যে।
২৫ আষাঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, নবমী ০/১৫/১৭ প্রাতঃ ৫/৮/৪৭ পরে দশমী ৫৬/১২/২১ রাত্রি ৩/৩১/৪০। স্বাতীনক্ষত্র ৩৫/৩৮/১৯ রাত্রি ৭/১৮/৪, সূ উ ৫/২/৪৪, অ ৬/২৩/১০, অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৪/৪৩/৬ গতে ৬/২৩/১০ মধ্যে, কালবেলা ৩/৩/৩ গতে ৪/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ১১/৪২/৫৭ গতে ১/২/৫৪ মধ্যে।
৭ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: খেলাধুলায় বিশেষ সাফল্য। বৃষ: কর্মসূত্রে বিদেশ সফরের সুযোগ। মিথুন: সৃষ্টিশীল কাজে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব জনসংখ্যা দিবস১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ...বিশদ

07:03:20 PM

 বিশ্বকাপ: অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

09:49:59 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ২১০/২ (৩০ ওভার)

09:41:16 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ১৪৭/২ (২০ ওভার)

08:55:51 PM

বিশ্বকাপ: ইংল্যান্ড ৫০/০ (১০ ওভার)

08:00:01 PM