Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 আউটডোর বন্ধ থাকায় ভোগান্তি নদীয়ায়, দুশ্চিন্তায় রোগীর স্বজনরা

 বাংলা নিউজ এজেন্সি: এনআরএস কাণ্ডের জেরে নদীয়া জেলার প্রতিটি হাসপাতালে আউটডোর বিভাগ বন্ধ থাকায় বুধবার চরম দুর্ভোগে পড়লেন হাজার হাজার রোগী। এদিন হাসপাতালে এসে চিকিৎসা না পেয়ে রোগীদের ফিরে যেতে হয়েছে। তার জেরে রোগীরা প্রবল ক্ষোভ প্রকাশ করেছেন। শক্তিনগর জেলা হাসপাতাল থেকে প্রতিটি মহকুমা, গ্রামীণ হাসপাতাল ও ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রগুলিতে আউটডোর পরিষেবা বন্ধ ছিল। তবে ইনডোরে চিকিৎসকরা কর্মরত ছিলেন। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক তাপস রায় বলেন, প্রতিটি হাসপাতালে ইনডোর পরিষেবা স্বাভাবিক ছিল।
শক্তিনগর জেলা হাসপাতালের আউটডোরে ভোর থেকেই লাইন পড়ে যায়। বিভিন্ন বিভাগের স্বাস্থ্যকর্মীরা উপস্থিত ছিলেন। কিন্তু চিকিৎসকদের দেখা মেলেনি। চিকিৎসকদের না পেয়ে ক্ষুব্ধ হয়ে বহু রোগী বাড়ি ফিরে গিয়েছেন। আসাননগর থেকে এসেছিলেন সারথি বিশ্বাস। তিনি তিন দিন ধরে জ্বরে ভুগছেন। তাঁকেও ফিরে যেতে হয়েছে। তিনি বলেন, ভোরে বাস ধরে হাসপাতালে এসেছিলাম। ১০টা বাজতে চলল, এখনও ডাক্তার আসেনি। আমরা খেটে খাওয়া মানুষ। টাকা নেই বলে প্রাইভেট চেম্বারে যেতে পারিনি। এখন সাধারণ মানুষ কোথায় চিকিৎসা করাবেন।
কৃষ্ণগঞ্জের স্বর্ণখালির বাসিন্দা জ্যোতি রায়। তিনি নার্সিং বিভাগে ভর্তি হওয়ার জন্য ফর্ম ফিলআপ করবেন। তার জন্য একটি মেডিক্যাল রিপোর্ট লাগবে। কাজ না মেটায় এদিন তিনিও এসে ফিরে গেলেন। তিনি বলেন, ১৭ জুন ফর্ম ফিলআপের শেষ দিন। মেডিক্যাল রিপোর্টের জন্য জেলা হাসপাতালে এসেছিলাম। এসে দেখলাম আউটডোর বন্ধ। মেডিক্যাল রিপোর্ট না পেলে আমার ফর্ম ফিলআপ হবে না।
রানাঘাট মহকুমাজুড়ে বিভিন্ন হাসপাতালেও ডাক্তারদের কর্মবিরতির কারণে এদিন বন্ধ থাকে আউটডোর পরিষেবা। রানাঘাট মহকুমা হাসপাতাল, শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতাল, ফুলিয়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র, হবিবপুর যাদব দত্ত প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র, আড়ংঘাটা সব্দালপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র, দত্তপুলিয়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র, শান্তিপুরের গয়েশপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র সহ একাধিক স্বাস্থ্যকেন্দ্রগুলিতে এদিন ডাক্তারদের কর্মবিরতির কারণে আউটডোর পরিষেবা বন্ধ ছিল।
শরবিন্দু বিশ্বাস নামে ধানতলা থানার পূর্ব নওয়াপাড়ার বাসিন্দা বলেন, তিন মাস আগে রানাঘাট মহকুমা হাসপাতালে আমার পুত্রসন্তান জন্ম নেয়। কিন্তু সন্তান জন্মের পর থেকে বেশ কিছুদিন তাকে এসএনসিইউতে রাখা হয়েছিল। আমার তিনমাসের ছেলেকে জন্মের পর প্রথম টিকা দেওয়া হয়েছে কিনা তা জানার জন্য আজ দু’মাসের বেশি সময় ধরে ঘুরছি। এদিন হাসপাতলে পিপি ইউনিটে আমাকে বিষয়টি জানানোর কথা ছিল। কিন্তু হাসপাতলে এসে দেখছি আউটডোরের পাশাপাশি ওই ইউনিটিও বন্ধ রাখা রয়েছে।
রানাঘাট মহকুমা হাসপাতাল অন্যতম গুরুত্বপূর্ণ হাসপাতাল। এখানে রানাঘাট-১ ও ২ ব্লকের বিভিন্ন গ্রামের সাধারণ মানুষের পাশাপাশি রানাঘাট শহর, তাহেরপুর, বীরনগর এলাকা থেকে প্রতিদিন আউটডোরে বহু মানুষ ভিড় জমান। কিন্তু এদিন সকাল থেকে হাসপাতালের আউটডোর বন্ধ থাকায় চরম দুর্ভোগ পোহাতে হয়েছে রোগীদের। ব্লক ও প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রগুলিতে আউটডোর পরিষেবা বন্ধ রাখা হয়। সেখানেও কোনও চিকিৎসা পরিষেবা পাওয়া যায়নি।
শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালেও একই চিত্র। এখানে দেখা গেল, হাসপাতালের আউটডোরের সামনে চিকিৎসকদের পক্ষ থেকে পোস্টার লাগানো রয়েছে। সেখানে লেখা, নীলরতন সরকার হাসপাতালে চিকিৎসককে নিগ্রহের প্রতিবাদে বুধবার হাসপাতালের আউটডোর পরিষেবা বন্ধ থাকবে।
তেহট্ট মহকুমার সব হাসপাতালে আউটডোর পরিষেবা বন্ধ ছিল। ফলে দূরদূরান্ত থেকে আসা রোগীরা অসহায় অবস্থার মধ্যে পড়ে। তেহট্ট মহকুমা হাসপাতালে প্রতিদিন গড়ে প্রায় পাঁচ হাজার মানুষ চিকিৎসা করাতে আসেন। শুধু তেহট্ট বা তার আশেপাশের গ্রাম থেকে নয়, পাশের জেলা মুর্শিদাবাদ থেকেও বহু মানুষ এখানে চিকিৎসা করাতে আসেন। ফলে প্রতিদিন এখানে আউটডোরে রোগীর চাপ বেশি থাকে। এদিন আউটডোর পরিষেবা বন্ধ থাকায় রোগীরা হয়রানির শিকার হন। ক্ষোভ প্রকাশ করে তেহট্টের দুই ঩রোগীর আত্মীয় বলেন, এভাবে আন্দোলন করায় সাধারণ মানুষ দুর্ভোগ বেড়েছে। পরিষেবা সচল রেখেও তো আন্দোলন করা যেত। তা কেন করা হল না। সাধারণ মানুষকে বিপদের মুখে ফেলে ডাক্তাররা এভাবে কর্মবিরক্তি করছেন। আসলে জুনিয়ার ডাক্তাররা সাধারণ মানুষের কথা ভাবেন না। সরকারি হাসপাতালে পরিষেবা না পেয়ে এদিন অনেক রোগীকে অতিরিক্ত টাকা ব্যয় করে বাইরে ডাক্তার দেখাতে হয়েছে। আবার টাকা না থাকায় অনেকে বাড়ি ফিরে গিয়েছেন। করিমপুর গ্রামীণ হাসপাতালে ও পলাশীপাড়া প্রীতিময়ী গ্রামীণ হাসপাতালেও এদিন আউটডোরে চিকিৎসা করাতে এসে ভোগান্তির মুখে পড়েছেন রোগী ও তাঁদের আত্মীয়স্বজন।
13th  June, 2019
সমস্ত পঞ্চায়েত অফিসে সিসিটিভি ক্যামেরা বসানোর পরামর্শ শুভেন্দুর 

বিএনএ, মেদিনীপুর: সমস্ত পঞ্চায়েত অফিসে সিসিটিভি ক্যামেরা বসানোর পরামর্শ দিলেন মন্ত্রী শুভেন্দু অধিকারী। ঝাড়গ্রামে জেলা পরিষদের সভাধিপতিকে এব্যাপারে জেলাশাসকের সঙ্গে কথা বলতে নির্দেশ দেওয়া হয়েছে। রবিবার নয়াগ্রামের খড়িকামাথানি মার্কেট কমপ্লেক্সের সভাঘরে দলের কর্মীদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠকে শুভেন্দুবাবু এই পরামর্শ দেন।  
বিশদ

হাঁসখালির সভায় কর্মীদের মানুষের সঙ্গে জনসংযোগ
বাড়ানোর পরামর্শ দিলেন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় 

সংবাদদাতা, রানাঘাট: লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর প্রথমবার হাঁসখালি ব্লক তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে দলীয় কর্মীদের নিয়ে রবিবার বিকেলে কর্মিসভার আয়োজন করা হয়। হাঁসখালি থানা সংলগ্ন একটি মাঠে এদিনের সভায় হাঁসখালি ও কৃষ্ণগঞ্জ ব্লকের কর্মী সমর্থকরা উপস্থিত ছিলেন।  
বিশদ

ছাত্র-যুবরাই আসল শক্তি, পূর্বস্থলীতে সম্মেলনে বোঝালেন মন্ত্রী স্বপন দেবনাথ 

সংবাদদাতা, পূর্বস্থলী: ছাত্র-যুবদের কাছে টানতে সোশ্যাল মিডিয়ায় জোর দেওয়ার বার্তা দিলেন জেলা তৃণমূল সভাপতি তথা মন্ত্রী স্বপন দেবনাথ। রবিবার পূর্বস্থলী-১ ব্লকের শ্রীরামপুর নজরুল মঞ্চে ব্লক ছাত্র-যুব সম্মেলন ছিল। সেখানে তিনি ফেসবুক ফ্যান ক্লাব ও হোয়াটস অ্যাপ গ্রুপ চালু করার কথা বলেন।  
বিশদ

শঙ্করপুর মৎস্য বন্দরে অচলাবস্থা, ১৪৪ ধারা জারি  

সংবাদদাতা, কাঁথি: জেটিতে বরফ লোডিং-আনলোডিংয়ের দখলদারিকে কেন্দ্র করে তৃণমূল ও বিজেপি শ্রমিক সংগঠনের মধ্যে গণ্ডগোলের জেরে শঙ্করপুর মৎস্যবন্দরের অচলাবস্থা আরও বাড়ল। রবিবার বন্দর এলাকায় ১৪৪ধারা জারি করা হয়। এদিন সকাল ৬টা থেকে চারদিনের জন্য এই ধারা লাগু হয়েছে। 
বিশদ

আগামী বছরের শুরু থেকেই ২৪ ঘণ্টা জল পাবে আসানসোলবাসী 

বিএনএ, আসানসোল: সামনের বছরের শুরু থেকেই ২৪ ঘণ্টা পানীয় জল পাবেন আসানসোল শহরের বাসিন্দারা। শনিবার পুরসভার আধিকারিকরা তা নিয়ে বৈঠক করেন। পুরসভা সূত্রে জানা গিয়েছে, শহরে এখন প্রতিদিন ২৩ মিলিয়ন গ্যালন জল সরবরাহ করা হয়।  
বিশদ

মায়াপুরে এবার রথযাত্রায় পুরী ধামের জগন্নাথ
মন্দিরের আদলে হবে অস্থায়ী মাসির বাড়ি 

সংবাদদাতা, নবদ্বীপ: রথযাত্রাকে সামনে রেখে রবিবার দুপুরে সাংবাদিক সম্মেলন করল মায়াপুরের ইসকন মন্দির কর্তৃপক্ষ। রথযাত্রা উৎসবের বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়। ইসকনের জনসংযোগ দপ্তরের প্রধান রসিক গৌরাঙ্গ দাস বলেন, ইসকন পরিচালিত রাজাপুর জগন্নাথ মন্দির থেকে আগামী ৪ জুলাই জগন্নাথ-বলরাম-সুভদ্রাকে নিয়ে সুসজ্জিত রথ অস্থায়ী মাসিরবাড়ি ইসকনের গুন্ডীচায় যাবে।  
বিশদ

লরির ধাক্কায় সব্জি বিক্রেতার মৃত্যু ঘিরে উত্তপ্ত নবদ্বীপ, অবরোধ, আক্রান্ত পুলিস 

সংবাদদাতা, নবদ্বীপ: রবিবার সকালে নবদ্বীপে গৌরনগরের কাছে লরির ধাক্কায় এক সব্জি বিক্রেতার মৃত্যু ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায়। মৃতের নাম ঝন্টু মণ্ডল(২০)। বাড়ি কোতোয়ালি থানার আনন্দবাস গ্রামে। ঘটনার প্রতিবাদে ক্ষিপ্ত এলাকার বাসিন্দারা নবদ্বীপ-কৃষ্ণনগর রাজ্য সড়ক প্রায় তিনঘণ্টা অবরোধ করেন।  
বিশদ

কাটমানি
ফরিদপুর ও আউশগ্রামে তৃণমূল নেতাদের বাড়ি ঘেরাও করে বিক্ষোভ 

সংবাদদাতা, দুর্গাপুর ও গুসকরা: রবিবার কাটমানি ফেরতের দাবিতে ফরিদপুর ও আউশগ্রামে তৃণমূল নেতাদের বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখান এলাকার বাসিন্দারা। ঘটনাকে কেন্দ্র করে দুই জায়গাতেই উত্তেজনা ছড়ায়। পুলিস গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। 
বিশদ

নিরাপত্তা নিয়ে জুনিয়র ডাক্তাররা সরব হওয়ায়
মুর্শিদাবাদ মেডিক্যালের পুলিস ক্যাম্পে ফোর্স ও অফিসার বাড়ানো হল 

বিএনএ, বহরমপুর: হাঙ্গামা এড়াতে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পুলিস ফোর্সের সংখ্যা বাড়ানো হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, হাসপাতালের পুলিস ক্যাম্পের ফোর্সের সংখ্যা ১৫থেকে বাড়িয়ে প্রায় ১২০জন করা হয়েছে। অফিসারের সংখ্যাও বাড়িয়ে ২৩জন করা হয়েছে। এঁদের মাধ্যমে হাসপাতালের ওয়ার্ড সহ গোটা এলাকা নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে।  
বিশদ

হাউস ফর অল প্রকল্প নিয়ে পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডে একাধিক অভিযোগ
কাটমানি ফেরতের দাবিতে মেদিনীপুরে কাউন্সিলারের বাড়ির সামনে বিক্ষোভ 

বিএনএ, মেদিনীপুর: কাটমানি খাওয়ার অভিযোগ তুলে তা ফেরতের দাবিতে রবিবার মেদিনীপুর শহরের ১৩ নম্বর ওয়ার্ডের তৃণমূলের বিদায়ী কাউন্সিলারের বাড়ির সামনে বিক্ষোভ দেখালেন ওই ওয়ার্ডের বেশকিছু বাসিন্দা। অভিযোগ, ‘হাউস ফর অল’ প্রকল্পে পাওয়া টাকা থেকে কাটমানি নিয়েছেন রোকাইয়া খাতুন।  
বিশদ

গোঘাটে জনসংযোগ যাত্রা ঘিরে উত্তেজনা,
তৃণমূল কর্মীকে মারধরের অভিযোগ 

বিএনএ, আরামবাগ: রবিবার গোঘাটে কামারপুকুর থেকে বেঙ্গাই পর্যন্ত তৃণমূল জনসংযোগ যাত্রা করে। এদিন ওই জনসংযোগ যাত্রায় অংশ নেন আরামবাগ লোকসভার পর্যবেক্ষক দিলীপ যাদব, দলের হুগলি জেলা যুব সভাপতি শান্তনু বন্দ্যোপাধ্যায়, গোঘাটের বিধায়ক মানস মজুমদার, গোঘাট-২ ব্লক সভাপতি তপন মণ্ডল প্রমুখ।  
বিশদ

খণ্ডঘোষ
মৃতদেহ নিয়ে রাস্তা অবরোধ করায় সৌমিত্র খাঁ সহ বিজেপি কর্মীদের বিরুদ্ধে মামলা 

সংবাদদাতা, বর্ধমান: মৃতদেহ নিয়ে রাস্তা অবরোধ ও পুলিসের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য রাখার জন্য বিষ্ণুপুরের সংসদ সদস্য বিজেপির সৌমিত্র খাঁ সহ ১২০জনের নামে মামলা রুজু করল পুলিস। ঘটনার বিষয়ে খণ্ডঘোষের বাদুলিয়ার বাসিন্দা শেখ সুরাবউদ্দিন শনিবার রাতে পুলিসে অভিযোগ দায়ের করেন।  
বিশদ

শিক্ষকদের গৃহশিক্ষকতা বন্ধের দাবিতে সিউড়ির বিভিন্ন স্কুলে পোস্টার 

বিএনএ, সিউড়ি: বীরভূম জেলায় স্কুল, কলেজের শিক্ষকদের গৃহশিক্ষকতা করার বিরুদ্ধে আন্দোলন দানা বাঁধছে। এর আগে গৃহশিক্ষকদের সংগঠন মিছিল ও ডিআইকে স্মারকলিপি দিয়েছিল।  
বিশদ

কারখানা খোলার দাবিতে খড়্গপুরের খাটরাঙায় শ্রমিক-বিক্ষোভ 

সংবাদদাতা, খড়্গপুর: বন্ধ হয়ে যাওয়া একটি বেসরকারি কারখানা খোলার দাবিতে খড়্গপুরের খাটরাঙায় রবিবার দুপুরে শ্রমিকরা বিক্ষোভ দেখান। প্রসঙ্গত, উৎপাদন কমে গিয়েছে, এই কারণ দেখিয়ে গত ২১ জুন থেকে মালিক পক্ষ কারখানা বন্ধ করে দেয়। শ্রমিকদের দাবি, অবিলম্বে কারখানা চালু করতে হবে।  
বিশদ

Pages: 12345

একনজরে
বিএনএ, কোচবিহার: লোকসভা নির্বাচনে ভরাডুবির পর কোচবিহারে একের পর এক পঞ্চায়েত তৃণমূলের হাতছাড়া হচ্ছে। দলের এই ভাঙন ঠেকাতে কার্যত ব্যর্থ হচ্ছেন জেলা তৃণমূল নেতৃত্ব। বিগত দিনে শাসক দলের বিরুদ্ধে বিরোধী রাজনৈতিক দলের জনপ্রতিনিধিদের দল ভাঙানোর অভিযোগ উঠেছিল।   ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্যাঙ্কে গিয়ে হেনস্তার শিকার হতে হয়েছে, এমন অভিযোগ অনেকেই করেন। ব্যাঙ্কিং পরিষেবা নিয়েও অভিযোগ ওঠে প্রায়শই। চেক ভাঙাতে অহেতুক দেরি হোক বা ডেবিট কার্ডের কারচুপি— নানা সমস্যায় জর্জরিত বহু গ্রাহক। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারত সরকার এবং জাপানের যৌথ উদ্যোগে বেঙ্গালুরুতে গত বছর গড়ে ওঠে জাপান-ইন্ডিয়া স্টার্ট আপ হাব। সেখানে সাফল্য পাওয়ার পাশাপাশি ওই হাব রাজ্যের অন্যত্র নিয়ে আসার উদ্যোগ নেওয়া শুরু হয়েছে। পশ্চিমবঙ্গে যাতে এমন হাব তৈরি করা যায়, তার ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট-ওয়েস্ট পথে বাণিজ্যিকভাবে ট্রেন চালানোর চূড়ান্ত অনুমোদনের জন্য ‘কমিশনার অব রেলওয়ে সেফটি’ (সিআরএস)-র কাছে আবেদনের করল ‘কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড’ (কেএমআরসিএল)। সংস্থা সূত্রের খবর, কয়েকদিন আগে সিআরএসের কাছে এই আবেদন করা হয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের নতুন কর্মসংস্থানের সুযোগ আছে। সরকারি বা আধাসরকারি ক্ষেত্রে কর্ম পাবার সুযোগ আছে। ব্যর্থ প্রেমে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩- অস্ট্রীয়-মার্কিন পদার্থ বিজ্ঞানী ভিক্টর ফ্রান্সিস হেসের জন্ম
১৯০৮- প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট গ্রোভার ক্লিভল্যান্ডের মৃত্যু
১৯৫০- বাংলাদেশি কবি তথা মুক্তিযোদ্ধা আবিদ আনোয়ারের জন্ম
১৯৮৭- আর্জেন্তিনার ফুটবলার লায়োনেল মেসির জন্ম
 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৫ টাকা ৭০.৬৪ টাকা
পাউন্ড ৮৭.১২ টাকা ৯০.৩১ টাকা
ইউরো ৭৭.৪০ টাকা ৮০.৩৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  June, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,৫৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৭৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৯৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,০৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  June, 2019

দিন পঞ্জিকা

৯ আষা‌ঢ় ১৪২৬, ২৪ জুন ২০১৯, সোমবার, সপ্তমী ৫৩/৯ রাত্রি ২/১৩। পূর্বভাদ্রপদ ৫৫/১১ রাত্রি ৩/২। সূ উ ৪/৫৭/১৩, অ ৬/২০/১৭, অমৃতযোগ দিবা ৮/৩১ গতে ১০/১৮ মধ্যে। রাত্রি ৯/১০ গতে ১২/০ মধ্যে পুনঃ ১/২৫ গতে ২/৫০ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৮ মধ্যে পুনঃ ২/৫৯ গতে ৪/৪০ মধ্যে, কালরাত্রি ১০/১৯ গতে ১১/৩৯ মধ্যে। 
৮ আষাঢ় ১৪২৬, ২৪ জুন ২০১৯, সোমবার, সপ্তমী ৪৬/৭/৫৫ রাত্রি ১১/২৩/২৬। পূর্বভাদ্রপদনক্ষত্র ৫০/২৩/৩২ রাত্রি ১/৫/২১, সূ উ ৪/৫৫/৫৬, অ ৬/২৩/৪১, অমৃতযোগ দিবা ৮/৩৫ গতে ১০/২৩ মধ্যে এবং রাত্রি ৯/১৩ গতে ১২/৩ মধ্যে ও ১/২৮ গতে ২/৫৪ মধ্যে, বারবেলা ৩/১/৪৫ গতে ৪/৪২/৩৩ মধ্যে, কালবেলা ৬/৩৪/৫৪ গতে ৮/১৭/৫২ মধ্যে, কালরাত্রি ১০/২০/৪৭ গতে ১১/৩৯/৪৯ মধ্যে।
 
মোসলেম: ২০ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বকাপ: আফগানিস্তানকে ২৬৩ রানের টার্গেট দিল বাংলাদেশ 

06:55:20 PM

বিশ্বকাপ: বাংলাদেশ ১৯৩/৪ (৪০ ওভার) 

06:10:23 PM

দেউলিয়া বরিস বেকার, নিলামে উঠল ট্রফি 
কিংবদন্তি জার্মান লন টেনিস প্লেয়ার বরিস বেকার দেউলিয়া। না, মোটেই ...বিশদ

06:01:43 PM

বিশ্বকাপ: বাংলাদেশ ১৪৩/৩ (৩০ ওভার) 

05:22:32 PM

বিজেপিতে যোগ দিলেন আরও দুই তৃণমূল নেতা 
বিজেপিতে যোগ দিলেন দক্ষিণ দিনাজপুরের প্রাক্তন জেলা সভাপতি তথা প্রবীণ ...বিশদ

05:16:00 PM

বিশ্বকাপ: বাংলাদেশ ১০৩/২ (২০ ওভার) 

04:41:32 PM