Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

সরব পঞ্চায়েত সদস্যরাই
প্রধানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগে ধানতলার পঞ্চায়েতে বিক্ষোভ

 সংবাদদাতা, রানাঘাট: প্রধানের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে বুধবার ধানতলা থানার কামালপুর গ্রাম পঞ্চায়েত অফিসের বিক্ষোভ দেখালেন পঞ্চায়েত সদস্যরা। রানাঘাট-২ ব্লকের কামালপুর গ্রাম পঞ্চায়েত বর্তমানে তৃণমূল পরিচালিত। অভিযোগ, প্রধান বীথিকা বিশ্বাস পঞ্চায়েতের বিভিন্ন অর্থ তহবিলের টাকা ঠিকমতো খরচ করেন না। পঞ্চায়েতের অন্যান্য সদস্যদের টাকার হিসেব দেন না। এছাড়া, বিভিন্ন অনিয়মের সঙ্গে তিনি যুক্ত রয়েছেন। প্রধানের বিরুদ্ধে এদিন তৃণমূলের পঞ্চায়েত সদস্যরাই সরব হন।
এবিষয়ে পঞ্চায়েতের তৃণমূল সদস্য প্রিয়া ঘোষ বলেন, বর্তমানে আমাদের পঞ্চায়েতে যে উন্নয়নমূলক কাজ হয়, তার হিসেব বা কাজের পরিকল্পনা সম্বন্ধে পঞ্চায়েত সদস্যদের জানানো হয় না। এছাড়া, খরচ হওয়া প্রকল্পের ব্যয়ের হিসেব কখনই প্রকাশ্যে আনা হয় না। প্রধান একাধিক আর্থিক অনিয়মে যুক্ত। এবিষয়ে আমরা তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এই প্রধানকে কখনই আমরা চাই না। এতে আমাদের দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। বিষয়টি নিয়ে আমরা বিডিও ও এসডিওর কাছে লিখিত অভিযোগ জানিয়েছি। আমরা চাই অবিলম্বে প্রধানকে অপসারণ করা হোক অথবা তিনি নিজেই পদত্যাগ করুন।
প্রসঙ্গত, কামালপুরের এই পঞ্চায়েতে মোট ২৯টি আসন রয়েছে। ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে ১৩টি আসনে তৃণমূল, ১৩ টিতে বিজেপি ও বাকি তিনটিতে নির্দল প্রার্থীরা জয়লাভ করেছিলেন। এরপর নির্দল প্রার্থীরা তৃণমূলকে সমর্থন জানিয়ে পঞ্চায়েতের বোর্ড গঠন করে। এই গ্রাম পঞ্চায়েতে প্রায় ৩২ হাজার ভোটার রয়েছেন। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের পরে এই পঞ্চায়েতে ভরাডুবি হয় তৃণমূলের। বিজেপি এখানে ২ হাজার ৮৩ ভোটে এগিয়ে রয়েছে।
তৃণমূলীদের একাংশের দাবি, পঞ্চায়েতে বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে সাধারণ মানুষ তৃণমূলের প্রতি কার্যত আস্থাশীল না থাকতে পেরে লোকসভা ভোটে বিজেপিকে ভোট দিয়েছে। তাই তৃণমূলের পরাজয় হয়েছে। পঞ্চায়েতের অন্য এক তৃণমূল সদস্য গৌরী বিশ্বাস বলেন, আমরা স্বচ্ছভাবে দল করতে চাই। মানুষ আমাদের উপর আস্থাশীল হয়ে পঞ্চায়েতে ভোট দিয়েছিল। কিন্তু দলেরই তৃণমূলের প্রধান সাধারণ মানুষের প্রতি যে ব্যবহার ও আচরণ করেন, তাতে দলেরই ভাবমূর্তি নষ্ট হচ্ছে। তাই দলে থেকেই দলের নির্বাচিত প্রধানকে অপসারণের দাবি তুলছি। পঞ্চায়েতে কোনও কিছুই নিয়ম মেনে করা হয় না। প্রধান বাইরে থেকে লোক এনে নিজের ইচ্ছামতো পঞ্চায়েত চালাচ্ছেন।
যদিও পঞ্চায়েতের প্রধান বীথিকা বিশ্বাস নিজের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। তিনিও পাল্টা অভিযোগ করেছেন তৃণমূলের অন্যান্য পঞ্চায়েত সদস্যদের বিরুদ্ধে। বীথিকাদেবী বলেন, যাঁরা আমার বিরুদ্ধে বিক্ষোভ দেখিয়েছে, তাঁরা নিজেরাই অধিকাংশ সময়ে পঞ্চায়েতে উন্নয়নমূলক কাজে অংশ নেন না। মানুষের সঙ্গে জনসংযোগ রাখে না। অথচ নিজেরাই আমার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুলছে। এটা সম্পূর্ণ মিথ্যা। বিডিও বিষয়টি তদন্ত করলেই সত্যি ঘটনাটা সামনে আসবে।
রানাঘাট-২ বিডিও খোকন বর্মন বলেন, কামালপুর গ্রাম পঞ্চায়েতের একাংশের পঞ্চায়েত সদস্যরা আমার কাছে ওই পঞ্চায়েতের প্রধানের আর্থিক দুর্নীতির বিষয়ে অভিযোগ জানিয়েছেন। বিষয়টি তদন্ত করে দেখা হবে।
13th  June, 2019
সমস্ত পঞ্চায়েত অফিসে সিসিটিভি ক্যামেরা বসানোর পরামর্শ শুভেন্দুর 

বিএনএ, মেদিনীপুর: সমস্ত পঞ্চায়েত অফিসে সিসিটিভি ক্যামেরা বসানোর পরামর্শ দিলেন মন্ত্রী শুভেন্দু অধিকারী। ঝাড়গ্রামে জেলা পরিষদের সভাধিপতিকে এব্যাপারে জেলাশাসকের সঙ্গে কথা বলতে নির্দেশ দেওয়া হয়েছে। রবিবার নয়াগ্রামের খড়িকামাথানি মার্কেট কমপ্লেক্সের সভাঘরে দলের কর্মীদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠকে শুভেন্দুবাবু এই পরামর্শ দেন।  
বিশদ

হাঁসখালির সভায় কর্মীদের মানুষের সঙ্গে জনসংযোগ
বাড়ানোর পরামর্শ দিলেন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় 

সংবাদদাতা, রানাঘাট: লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর প্রথমবার হাঁসখালি ব্লক তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে দলীয় কর্মীদের নিয়ে রবিবার বিকেলে কর্মিসভার আয়োজন করা হয়। হাঁসখালি থানা সংলগ্ন একটি মাঠে এদিনের সভায় হাঁসখালি ও কৃষ্ণগঞ্জ ব্লকের কর্মী সমর্থকরা উপস্থিত ছিলেন।  
বিশদ

ছাত্র-যুবরাই আসল শক্তি, পূর্বস্থলীতে সম্মেলনে বোঝালেন মন্ত্রী স্বপন দেবনাথ 

সংবাদদাতা, পূর্বস্থলী: ছাত্র-যুবদের কাছে টানতে সোশ্যাল মিডিয়ায় জোর দেওয়ার বার্তা দিলেন জেলা তৃণমূল সভাপতি তথা মন্ত্রী স্বপন দেবনাথ। রবিবার পূর্বস্থলী-১ ব্লকের শ্রীরামপুর নজরুল মঞ্চে ব্লক ছাত্র-যুব সম্মেলন ছিল। সেখানে তিনি ফেসবুক ফ্যান ক্লাব ও হোয়াটস অ্যাপ গ্রুপ চালু করার কথা বলেন।  
বিশদ

শঙ্করপুর মৎস্য বন্দরে অচলাবস্থা, ১৪৪ ধারা জারি  

সংবাদদাতা, কাঁথি: জেটিতে বরফ লোডিং-আনলোডিংয়ের দখলদারিকে কেন্দ্র করে তৃণমূল ও বিজেপি শ্রমিক সংগঠনের মধ্যে গণ্ডগোলের জেরে শঙ্করপুর মৎস্যবন্দরের অচলাবস্থা আরও বাড়ল। রবিবার বন্দর এলাকায় ১৪৪ধারা জারি করা হয়। এদিন সকাল ৬টা থেকে চারদিনের জন্য এই ধারা লাগু হয়েছে। 
বিশদ

আগামী বছরের শুরু থেকেই ২৪ ঘণ্টা জল পাবে আসানসোলবাসী 

বিএনএ, আসানসোল: সামনের বছরের শুরু থেকেই ২৪ ঘণ্টা পানীয় জল পাবেন আসানসোল শহরের বাসিন্দারা। শনিবার পুরসভার আধিকারিকরা তা নিয়ে বৈঠক করেন। পুরসভা সূত্রে জানা গিয়েছে, শহরে এখন প্রতিদিন ২৩ মিলিয়ন গ্যালন জল সরবরাহ করা হয়।  
বিশদ

মায়াপুরে এবার রথযাত্রায় পুরী ধামের জগন্নাথ
মন্দিরের আদলে হবে অস্থায়ী মাসির বাড়ি 

সংবাদদাতা, নবদ্বীপ: রথযাত্রাকে সামনে রেখে রবিবার দুপুরে সাংবাদিক সম্মেলন করল মায়াপুরের ইসকন মন্দির কর্তৃপক্ষ। রথযাত্রা উৎসবের বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়। ইসকনের জনসংযোগ দপ্তরের প্রধান রসিক গৌরাঙ্গ দাস বলেন, ইসকন পরিচালিত রাজাপুর জগন্নাথ মন্দির থেকে আগামী ৪ জুলাই জগন্নাথ-বলরাম-সুভদ্রাকে নিয়ে সুসজ্জিত রথ অস্থায়ী মাসিরবাড়ি ইসকনের গুন্ডীচায় যাবে।  
বিশদ

লরির ধাক্কায় সব্জি বিক্রেতার মৃত্যু ঘিরে উত্তপ্ত নবদ্বীপ, অবরোধ, আক্রান্ত পুলিস 

সংবাদদাতা, নবদ্বীপ: রবিবার সকালে নবদ্বীপে গৌরনগরের কাছে লরির ধাক্কায় এক সব্জি বিক্রেতার মৃত্যু ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায়। মৃতের নাম ঝন্টু মণ্ডল(২০)। বাড়ি কোতোয়ালি থানার আনন্দবাস গ্রামে। ঘটনার প্রতিবাদে ক্ষিপ্ত এলাকার বাসিন্দারা নবদ্বীপ-কৃষ্ণনগর রাজ্য সড়ক প্রায় তিনঘণ্টা অবরোধ করেন।  
বিশদ

কাটমানি
ফরিদপুর ও আউশগ্রামে তৃণমূল নেতাদের বাড়ি ঘেরাও করে বিক্ষোভ 

সংবাদদাতা, দুর্গাপুর ও গুসকরা: রবিবার কাটমানি ফেরতের দাবিতে ফরিদপুর ও আউশগ্রামে তৃণমূল নেতাদের বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখান এলাকার বাসিন্দারা। ঘটনাকে কেন্দ্র করে দুই জায়গাতেই উত্তেজনা ছড়ায়। পুলিস গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। 
বিশদ

নিরাপত্তা নিয়ে জুনিয়র ডাক্তাররা সরব হওয়ায়
মুর্শিদাবাদ মেডিক্যালের পুলিস ক্যাম্পে ফোর্স ও অফিসার বাড়ানো হল 

বিএনএ, বহরমপুর: হাঙ্গামা এড়াতে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পুলিস ফোর্সের সংখ্যা বাড়ানো হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, হাসপাতালের পুলিস ক্যাম্পের ফোর্সের সংখ্যা ১৫থেকে বাড়িয়ে প্রায় ১২০জন করা হয়েছে। অফিসারের সংখ্যাও বাড়িয়ে ২৩জন করা হয়েছে। এঁদের মাধ্যমে হাসপাতালের ওয়ার্ড সহ গোটা এলাকা নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে।  
বিশদ

হাউস ফর অল প্রকল্প নিয়ে পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডে একাধিক অভিযোগ
কাটমানি ফেরতের দাবিতে মেদিনীপুরে কাউন্সিলারের বাড়ির সামনে বিক্ষোভ 

বিএনএ, মেদিনীপুর: কাটমানি খাওয়ার অভিযোগ তুলে তা ফেরতের দাবিতে রবিবার মেদিনীপুর শহরের ১৩ নম্বর ওয়ার্ডের তৃণমূলের বিদায়ী কাউন্সিলারের বাড়ির সামনে বিক্ষোভ দেখালেন ওই ওয়ার্ডের বেশকিছু বাসিন্দা। অভিযোগ, ‘হাউস ফর অল’ প্রকল্পে পাওয়া টাকা থেকে কাটমানি নিয়েছেন রোকাইয়া খাতুন।  
বিশদ

গোঘাটে জনসংযোগ যাত্রা ঘিরে উত্তেজনা,
তৃণমূল কর্মীকে মারধরের অভিযোগ 

বিএনএ, আরামবাগ: রবিবার গোঘাটে কামারপুকুর থেকে বেঙ্গাই পর্যন্ত তৃণমূল জনসংযোগ যাত্রা করে। এদিন ওই জনসংযোগ যাত্রায় অংশ নেন আরামবাগ লোকসভার পর্যবেক্ষক দিলীপ যাদব, দলের হুগলি জেলা যুব সভাপতি শান্তনু বন্দ্যোপাধ্যায়, গোঘাটের বিধায়ক মানস মজুমদার, গোঘাট-২ ব্লক সভাপতি তপন মণ্ডল প্রমুখ।  
বিশদ

খণ্ডঘোষ
মৃতদেহ নিয়ে রাস্তা অবরোধ করায় সৌমিত্র খাঁ সহ বিজেপি কর্মীদের বিরুদ্ধে মামলা 

সংবাদদাতা, বর্ধমান: মৃতদেহ নিয়ে রাস্তা অবরোধ ও পুলিসের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য রাখার জন্য বিষ্ণুপুরের সংসদ সদস্য বিজেপির সৌমিত্র খাঁ সহ ১২০জনের নামে মামলা রুজু করল পুলিস। ঘটনার বিষয়ে খণ্ডঘোষের বাদুলিয়ার বাসিন্দা শেখ সুরাবউদ্দিন শনিবার রাতে পুলিসে অভিযোগ দায়ের করেন।  
বিশদ

শিক্ষকদের গৃহশিক্ষকতা বন্ধের দাবিতে সিউড়ির বিভিন্ন স্কুলে পোস্টার 

বিএনএ, সিউড়ি: বীরভূম জেলায় স্কুল, কলেজের শিক্ষকদের গৃহশিক্ষকতা করার বিরুদ্ধে আন্দোলন দানা বাঁধছে। এর আগে গৃহশিক্ষকদের সংগঠন মিছিল ও ডিআইকে স্মারকলিপি দিয়েছিল।  
বিশদ

কারখানা খোলার দাবিতে খড়্গপুরের খাটরাঙায় শ্রমিক-বিক্ষোভ 

সংবাদদাতা, খড়্গপুর: বন্ধ হয়ে যাওয়া একটি বেসরকারি কারখানা খোলার দাবিতে খড়্গপুরের খাটরাঙায় রবিবার দুপুরে শ্রমিকরা বিক্ষোভ দেখান। প্রসঙ্গত, উৎপাদন কমে গিয়েছে, এই কারণ দেখিয়ে গত ২১ জুন থেকে মালিক পক্ষ কারখানা বন্ধ করে দেয়। শ্রমিকদের দাবি, অবিলম্বে কারখানা চালু করতে হবে।  
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিভিন্ন সরকারি দপ্তরে চলা লাক্সারি ট্যাক্সির ভাড়া বৃদ্ধির দাবিতে পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীকে চিঠি দিলেন মালিকরা। ‘লাক্সারি ট্যাক্সি অ্যাসোসিয়েশন (ওয়েস্ট বেঙ্গল)’-এর পক্ষ থেকে সম্প্রতি এই চিঠি দেওয়া হয়েছে। ...

 সাদাম্পটন, ২৩ জুন: মন্থর ব্যাটিং নিয়ে অনেক সমালোচনা হচ্ছে ঠিকই, তবে উইকেটের পিছনে মহেন্দ্র সিং ধোনির উপস্থিতি কতটা জরুরি সেটা আরও একবার প্রমাণ হল আফগানিস্তান ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারত সরকার এবং জাপানের যৌথ উদ্যোগে বেঙ্গালুরুতে গত বছর গড়ে ওঠে জাপান-ইন্ডিয়া স্টার্ট আপ হাব। সেখানে সাফল্য পাওয়ার পাশাপাশি ওই হাব রাজ্যের অন্যত্র নিয়ে আসার উদ্যোগ নেওয়া শুরু হয়েছে। পশ্চিমবঙ্গে যাতে এমন হাব তৈরি করা যায়, তার ...

আদ্দিস আবাবা, ২৩ জুন (এএফপি): দেশকে অর্থনৈতিক সংস্কারের দিকে ঠেলে দিতে চাইছেন ইথিওপিয়ার প্রধানমন্ত্রী অ্যাবি আহমেদ। তার জেরেই রাজনৈতিক অস্থিরতা এবং হিংসা শুরু হয়েছে দেশজুড়ে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের নতুন কর্মসংস্থানের সুযোগ আছে। সরকারি বা আধাসরকারি ক্ষেত্রে কর্ম পাবার সুযোগ আছে। ব্যর্থ প্রেমে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩- অস্ট্রীয়-মার্কিন পদার্থ বিজ্ঞানী ভিক্টর ফ্রান্সিস হেসের জন্ম
১৯০৮- প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট গ্রোভার ক্লিভল্যান্ডের মৃত্যু
১৯৫০- বাংলাদেশি কবি তথা মুক্তিযোদ্ধা আবিদ আনোয়ারের জন্ম
১৯৮৭- আর্জেন্তিনার ফুটবলার লায়োনেল মেসির জন্ম
 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৫ টাকা ৭০.৬৪ টাকা
পাউন্ড ৮৭.১২ টাকা ৯০.৩১ টাকা
ইউরো ৭৭.৪০ টাকা ৮০.৩৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  June, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,৫৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৭৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৯৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,০৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  June, 2019

দিন পঞ্জিকা

৯ আষা‌ঢ় ১৪২৬, ২৪ জুন ২০১৯, সোমবার, সপ্তমী ৫৩/৯ রাত্রি ২/১৩। পূর্বভাদ্রপদ ৫৫/১১ রাত্রি ৩/২। সূ উ ৪/৫৭/১৩, অ ৬/২০/১৭, অমৃতযোগ দিবা ৮/৩১ গতে ১০/১৮ মধ্যে। রাত্রি ৯/১০ গতে ১২/০ মধ্যে পুনঃ ১/২৫ গতে ২/৫০ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৮ মধ্যে পুনঃ ২/৫৯ গতে ৪/৪০ মধ্যে, কালরাত্রি ১০/১৯ গতে ১১/৩৯ মধ্যে। 
৮ আষাঢ় ১৪২৬, ২৪ জুন ২০১৯, সোমবার, সপ্তমী ৪৬/৭/৫৫ রাত্রি ১১/২৩/২৬। পূর্বভাদ্রপদনক্ষত্র ৫০/২৩/৩২ রাত্রি ১/৫/২১, সূ উ ৪/৫৫/৫৬, অ ৬/২৩/৪১, অমৃতযোগ দিবা ৮/৩৫ গতে ১০/২৩ মধ্যে এবং রাত্রি ৯/১৩ গতে ১২/৩ মধ্যে ও ১/২৮ গতে ২/৫৪ মধ্যে, বারবেলা ৩/১/৪৫ গতে ৪/৪২/৩৩ মধ্যে, কালবেলা ৬/৩৪/৫৪ গতে ৮/১৭/৫২ মধ্যে, কালরাত্রি ১০/২০/৪৭ গতে ১১/৩৯/৪৯ মধ্যে।
 
মোসলেম: ২০ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বকাপ: আফগানিস্তানকে ২৬৩ রানের টার্গেট দিল বাংলাদেশ 

06:55:20 PM

বিশ্বকাপ: বাংলাদেশ ১৯৩/৪ (৪০ ওভার) 

06:10:23 PM

দেউলিয়া বরিস বেকার, নিলামে উঠল ট্রফি 
কিংবদন্তি জার্মান লন টেনিস প্লেয়ার বরিস বেকার দেউলিয়া। না, মোটেই ...বিশদ

06:01:43 PM

বিশ্বকাপ: বাংলাদেশ ১৪৩/৩ (৩০ ওভার) 

05:22:32 PM

বিজেপিতে যোগ দিলেন আরও দুই তৃণমূল নেতা 
বিজেপিতে যোগ দিলেন দক্ষিণ দিনাজপুরের প্রাক্তন জেলা সভাপতি তথা প্রবীণ ...বিশদ

05:16:00 PM

বিশ্বকাপ: বাংলাদেশ ১০৩/২ (২০ ওভার) 

04:41:32 PM