Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

 

পুলিসের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগে বিক্ষোভ
জামবনীতে জাতীয় সড়কে দু’টি ট্রাকের সংঘর্ষ, মৃত ১, উত্তেজনা

 সংবাদদাতা, ঝাড়গ্রাম: রবিবার ভোররাতে জামবনী থানার চিচিড়া এলাকায় ৬ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনায় একজনের মৃত্যু ঘিরে এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। জাতীয় সড়কে লরি থামিয়ে পুলিস টাকা তোলার জন্যই দুর্ঘটনা ঘটেছে, এই অভিযোগ তুলে স্থানীয় বাসিন্দা ও লরি চালকরা তুমুল বিক্ষোভ দেখান। বেশ কয়েকটি গার্ডরেল ভাঙচুর করা হয়। এমনকী ঢিল ছোঁড়া হয়। ঘটনার পর দেড় ঘণ্টা ৬ নম্বর জাতীয় সড়ক অবরুদ্ধ হয়ে যান চলাচল বন্ধ থাকে। পুলিসকে মৃতদেহ উদ্ধার করতে বাধা দেওয়া হয়। পুলিস জানিয়েছে, মৃতের নাম চুনমনু কুমার(৩০)। তাঁর বাড়ি বিহারের বক্সার জেলার আয়না গ্রামে। তিনি লরি চালক ছিলেন।
বাসিন্দাদের দাবি, রবিবার ভোর পৌনে ৪টে নাগাদ চিচিড়া এলাকায় ৬ নম্বর জাতীয় সড়ক পুলিস আচমকা গার্ডরেল দিয়ে আটকে দেয়। এরপর লোধাশুলিগামী একটি লরি থামায়। কিন্তু ওই লরির পিছনে জামশেদপুর থেকে আসা কলকাতাগামী পাইপ বোঝাই একটি লরি ছিল। সামনের লরিটি হঠাৎ থেমে যাওয়ায় এবং পিছনের লরিটি দ্রুত গতিতে থাকার ফলে তার পিছনে সজোরে ধাক্কা মারে। পিছনের লরিটির সামনের দিকের অংশটি দুমড়ে-মুচড়ে যায়। লরির চালক গাড়ির মধ্যেই আটকে মারা যান।
এই ঘটনার পরই জাতীয় সড়কে যাতায়াতকারী অন্যান্য লরির চালক ও স্থানীয় বাসিন্দারা ছুটে আসেন। তাঁদের যাবতীয় রাগ গিয়ে পড়ে পুলিসের উপর। পুলিসদের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ তুলে কলার ধরে হেনস্তা করা হয় বলে অভিযোগ। জাতীয় সড়ক অবরুদ্ধ করে শুরু হয় বিক্ষোভ। পুলিস মৃতদেহ উদ্ধার করতে গেলে বাধা দেওয়া হয়। কয়েকটি গার্ডরেল ভাঙচুর করা হয়। পুলিসকে লক্ষ্য করে ঢিল ছোঁড়াও হয়।
স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেন, প্রতি রাতে গার্ডরেল দিয়ে জাতীয় সড়ক আটকে পুলিস তোলাবাজি করে। এর আগেও এভাবে লরি থামানোর ফলে দুর্ঘটনা ও মৃত্যুর ঘটনা ঘটেছে। গত এক মাসে তিনজন মারা গিয়েছে। দুর্ঘটনার পর প্রতি ক্ষেত্রে পুলিস যুক্তি দেখায়, গাড়ির চালক মদ্যপ অবস্থায় বা ঘুমন্ত অবস্থায় লরি চালাতে গিয়ে দুর্ঘটনায় মারা গিয়েছেন।
এদিন দুর্ঘটনার পর পরিস্থিতি সামাল দিতে পরে জামবনী থানার আইসি বিশ্বজিৎ দাসের নেতৃত্বে পুলিস ঘটনাস্থলে যায়। দমকলের কর্মীরাও ঘটনাস্থলে আসেন। বাসিন্দাদের অভিযোগ, পুলিস নিয়মিত লরি থামিয়ে টাকা আদায় করে। টাকা না দিলে হেনস্তা করে। লরির বৈধ কাগজপত্র থাকলেও টাকা দিতে হয়। দূরপাল্লার লরির চালক মোহনলাল শর্মা, শ্যাম বসরিয়ার বলেন, লরি নিয়ে গে঩লেই পুলিসকে টাকা দিতে হয়। টাকা না দিতে চাইলে কেস দেওয়া হয়। বহুদিন লরি চালাচ্ছি। আগে এত উৎপাত ছিল না। গত চার পাঁচবছর ধরে পুলিসের উৎপাত খুবই বেড়েছে।
এদিন ভোর সাড়ে ৫টার পর যান চলাচল ধীরে ধীরে স্বাভাবিক হয়। সকাল সাড়ে ৬টা নাগাদ গ্যাস কাটার দিয়ে মৃতদেহ বের করে ময়নাতদন্তের জন্য পাঠায়। ঝাড়গ্রামের পুলিস সুপার অরিজিৎ সিনহাকে ফোন করা হলে তিনি বলেন, আমি বাইরে রয়েছি, অতিরিক্ত পুলিস সুপারের সঙ্গে কথা বলুন। ঝাড়গ্রামের অতিরিক্ত পুলিস সুপার বিশ্বজিৎ মাহাত বলেন, নির্বাচনের জন্য ঘটনাস্থল থেকে ১০০ মিটারের মধ্যেই আমাদের নাকা পয়েন্ট রয়েছে। জায়গাটি সীমান্তবর্তী এলাকা। পুলিসের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ প্রসঙ্গে অতিরিক্ত পুলিস সুপার বলেন, পুলিসের বিরুদ্ধে টাকা তোলার অভিযোগ তো সবসময়েই রয়েছে। মানুষকে চেক করলেই মুশকিল। যেখানে দুর্ঘটনা ঘটছে, তাঁর কাছাকাছি পুলিস থাকলেই পুলিসের বিরুদ্ধে এই অভিযোগ ওঠে।

20th  May, 2019
 বিশ্বভারতীতে কর্তৃপক্ষ বৈঠকে না বসায় গেটে তালা দিয়ে বিক্ষোভ

  সংবাদদাতা, শান্তিনিকেতন: বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে অস্বাভাবিক ফি বৃদ্ধি নিয়ে কর্তৃপক্ষ বৈঠকে না বসায় রবিবার কেন্দ্রীয় দপ্তরের মূল প্রবেশদ্বারে তালা লাগিয়ে বিক্ষোভ দেখালেন আন্দোলনকারী ছাত্রছাত্রীরা।
বিশদ

20th  May, 2019
 বর্ষার আগেই জেলার সব রাস্তা মেরামতের নির্দেশ পূর্ত দপ্তরের

  বিএনএ, তমলুক: বর্ষার আগেই খানাখন্দে ভর্তি জেলার রাস্তাঘাট যুদ্ধকালীন তৎপরতায় সারাইয়ের নির্দেশ দিল রাজ্য পূর্ত দপ্তর। চলতি মে মাসের মধ্যে প্রত্যেক ফিল্ড লেভেল ইঞ্জিনিয়ারকে রাস্তার সরেজমিন তদন্ত করে রিপোর্ট পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।
বিশদ

20th  May, 2019
লোকসভা ভোটের ময়দান পর্যবেক্ষণ করে অভিমত রাজনৈতিক বিশেষজ্ঞদের
একদা খাসতালুক বহরমপুরে কার্যত নিশ্চিহ্ন আরএসপি

 সুব্রত ধর, বহরমপুর, বিএনএ: বহরমপুর লোকসভা কেন্দ্রে রাজনীতির চোরাবালিতে আরএসপি হারিয়ে যাচ্ছে। সদ্য সমাপ্ত লোকসভা ভোটের ময়দান পর্যবেক্ষণ করার পর এমনই অভিমত ব্যক্ত করেছেন রাজনৈতিক পণ্ডিতরা। তাঁদের বক্তব্য, বামফ্রন্ট শরিক সিপিএম পাশে না দাঁড়ানোয় কোদাল-বেলচা বাহিনী এবার এককভাবে লড়াই করেছে।
বিশদ

20th  May, 2019
 বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে আরামবাগে এবিভিপির অবরোধ

 বিএনএ, আরামবাগ: কলকাতায় বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে রবিবার রাতে আরামবাগের পল্লিশ্রী এলাকায় এবিভিপির তরফে পথ অবরোধ করে বিক্ষোভ দেখানো হয়। তার জেরে আরামবাগ-বর্ধমান রাস্তায় বেশ কিছুক্ষণ যানজটের সৃষ্টি হয়। পরে অবরোধ তুলে নেওয়া হয়।
বিশদ

20th  May, 2019
 মুর্শিদাবাদে হাই মাদ্রাসার পরীক্ষায় কৃতী ছয় ছাত্রছাত্রীকে শুভেচ্ছা জানাল তৃণমূল নেতৃত্ব

  বিএনএ, বহরমপুর: পরিবহণমন্ত্রী তথা দলের জেলা পর্যবেক্ষক শুভেন্দু অধিকারীর নির্দেশে বাড়ি গিয়ে হাই মাদ্রাসার পরীক্ষায় কৃতী ছয় ছাত্রছাত্রীকে শুভেচ্ছা জানাল তৃণমূল নেতৃত্ব। রবিবার দলের বহরমপুর মহকুমা সভাপতি অরিৎ মজুমদারের নেতৃত্বে প্রাক্তন বিধায়ক অপূর্ব সরকার ও আবু তাহের খান ওই ছাত্রছাত্রীদের বাড়িতে যান।
বিশদ

20th  May, 2019
 নদীয়ার ২ কেন্দ্রে মহিলাদের সিংহভাগ ভোট এসেছে তৃণমূলের পালে

  বিএনএ, কৃষ্ণনগর: কৃষ্ণনগর ও রানাঘাট দুই কেন্দ্রে মহিলা ভোটাররা মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি আস্থা রেখেছেন। মহিলাদের সিংহভাগ ভোট শাসক দলের পালে এসেছে। এব্যাপারে নিশ্চিত তৃণমূল। তৃণমূল নেতারা বলেন, স্বনির্ভর গোষ্ঠীর সদস্যদের ঋণ দেওয়া এবং কন্যাশ্রী, রূপশ্রী প্রকল্পের জন্য মহিলারা মমতার প্রতি আস্থা রেখেছেন।
বিশদ

20th  May, 2019
 টোটো চালিয়ে স্বাবলম্বী হয়ে সংসারের হাল ধরেছেন শান্তিপুরের গৃহবধূ কাজল পাল

  সংবাদদাতা, রানাঘাট: সংসারের হাল ধরে রাখতে টোটো চালিয়ে জীবিকা নির্বাহ করেন শান্তিপুরের জলেশ্বর তিলিপাড়ার গৃহবধূ কাজল পাল। তাঁর স্বামী শশাঙ্ক পাল পেশায় একজন ভ্যান চালক। স্বামী ও মেয়ে বৈশাখীকে নিয়েই তাঁদের সংসার। স্বামীর একার রোজগারে তাঁদের সংসার ঠিকমতো চলছিল না।
বিশদ

20th  May, 2019
দু’সপ্তাহের মধ্যে বাজারে আসবে মুর্শিদাবাদের আম, কমবে ফলন

 সুব্রত ধর, বহরমপুর, বিএনএ: মাত্র দু’সপ্তাহ পর বাজারে আসবে মুর্শিদাবাদের আম। বিভিন্ন বাগান ঘুরে দেখার পর উদ্যানপালন দপ্তর একথা জানিয়েছে। তাদের বক্তব্য, বোম্বাই, চন্দনখোসা, সারেঙ্গা, গোলাপখাস প্রভৃতি জলদি প্রজাতির আম পরিণত হয়েছে। ১৫দিন পরই সেগুলি বাজারে আসতে শুরু করবে।
বিশদ

20th  May, 2019
রামপুরহাট আদালত জামিন মঞ্জুর করলেও ছাড়া পেলেন না ধৃত তিন বিজেপি নেতা

 সংবাদদাতা, রামপুরহাট: আদালত জামিন মঞ্জুর করলেও রেজিস্টার্ড বন্ড দিতে না পারায় প্রকাশ্য রাস্তায় মারামারির ঘটনায় ধৃত তিন বিজেপি নেতার ঠাঁই হল জেলে। রবিবার ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৪১, ৩২৩, ৩২৫ ও জামিন অযোগ্য ৩০৭ধারা যুক্ত করে রামপুরহাট আদালতে পাঠায় পুলিস।
বিশদ

20th  May, 2019
 মন্তেশ্বরে আদিবাসী মহিলাকে ধর্ষণ করে খুন, ধৃত মূল অভিযুক্ত

  সংবাদদাতা, পূর্বস্থলী: মন্তেশ্বরে এক আদিবাসী মহিলাকে ধর্ষণ করে খুনের ঘটনায় এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম রাজা টুডু। রবিবার ধৃতকে পুলিস কালনা এসিজেএম আদালতে পেশ করে। বিচারক তাকে সাত দিন পুলিস হেফাজতে রাখার নির্দেশ দেয়। ধৃতের বাড়ি ঝাড়খণ্ডের পাকুড় থানা এলাকায়।
বিশদ

20th  May, 2019
 মেদিনীপুরে পুর পরিষেবা সংক্রান্ত যেকোনও অভিযোগ এবার জানানো যাবে হোয়াটস অ্যাপে

  বিএনএ, মেদিনীপুর: পুর পরিষেবা সংক্রান্ত যেকোনও অভিযোগ এবার জানানো যাবে হোয়াটস অ্যাপে। মেদিনীপুর পুরসভা এই উদ্যোগ নিচ্ছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী দু’এক সপ্তাহের মধ্যে হোয়াটস অ্যাপ নম্বরটি চালু হয়ে যাবে। এখানে পানীয় জল, রাস্তা, জঞ্জাল, আলো কিংবা বিল্ডিং সংক্রান্ত অভিযোগ জানানো যাবে।
বিশদ

20th  May, 2019
কালনায় মাটি কাটতে গিয়ে গ্রামবাসীর তাড়ায় নদীতে ঝাঁপ, শ্রমিকের মৃত্যু

 সংবাদদাতা, কালনা: মাটি কাটতে গিয়ে গ্রামবাসীর তাড়া খেয়ে নদীতে ঝাঁপ দেওয়ায় জলে ডুবে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। মৃতের নাম রমজান মল্লিক(২১)। বাড়ি কালনার সাতগাছি পঞ্চায়েতের কুলিয়াদহ গ্রামে। রবিবার কালনা হাসপাতালে মৃতদেহ ময়নাতদন্তের জন্য আনা হলে বর্ধমান হাসপাতালে রেফার করা হয়।
বিশদ

20th  May, 2019
এজেন্টদের দলীয় কার্যালয়ে রেখে হবে প্রশিক্ষণ
জয় বুঝে গণনা কেন্দ্রেও নকুলদানা রাখবে তৃণমূল

 সুমন তেওয়ারি, সিউড়ি, বিএনএ: দুই আসনে বিপুল মার্জিনে জয় নিয়ে নিশ্চিত অনুব্রত মণ্ডল সেলিব্রেশনের প্রস্তুতিও শুরু করে দিলেন। বোলপুর ও সিউড়ি দুই গণনা কেন্দ্রেই এক কুইন্টাল করে নকুলদানা রাখবে তৃণমূল। এই বিপুল পরিমাণ নকুলদানা তৈরির বরাতও দিয়ে দিয়েছে তারা। যদিও ফল বেরনোর আগে হার মানতে নারাজ বিজেপি।
বিশদ

20th  May, 2019
 বর্ধমানের অনাময় হাসপাতালে জটিল অস্ত্রপচারে পিঠ থেকে বেরল তির

  সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সুপারস্পেশালিটি উইং অনাময়ে জটিল অস্ত্রপচার করে বীরভূমের ময়ূরেশ্বরের বাসিন্দা সন্তোষ সেনের পিঠে বিঁধে থাকা তির বের করা হল। ১০ জন চিকিৎসককে নিয়ে গঠিত একটি দল চার ঘণ্টা ধরে অস্ত্রপচার করে তিরটি বের করেন।
বিশদ

20th  May, 2019

Pages: 12345

একনজরে
 কাজল মণ্ডল  ইসলামপুর, সংবাদদাতা: ইসলামপুর বিধানসভা উপনির্বাচনের ভোট গ্রহণ শেষ হতেই জয় নিশ্চিত বলে দাবি করলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী আবদুল করিম চৌধুরী। ভোটগ্রহণ হয়েছে ...

 নয়াদিল্লি, ২০ মে (পিটিআই): ভোট পরবর্তী এক্সিট পোল নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। যদিও গেরুয়া শিবির রীতিমতো উচ্ছ্বসিত। সপ্তম দফার নির্বাচনের পর এক্সিট পোলে ইঙ্গিত মিলেছে, দ্বিতীয়বার ক্ষমতায় ফিরছেন মোদি সরকার। শুধু ফিরছে না। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট পরবর্তী হিংসা নিয়ে তৃণমূল কংগ্রেসকে চরম বার্তা দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার দলীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে দিলীপের হুঁশিয়ারি, ২৩ মে ভোটের ফল বেরনোর পর শাসকদলের দুষ্কৃতীরা হিংসা ছড়ালে তার ভয়ঙ্কর পরিণামের জন্য তৈরি ...

ঢাকা: বাংলাদেশ থেকে প্রায় ছয় মাস আগে ইউরোপ যাত্রা করেন সিলেটের বিলাল। তিনজনের সঙ্গে নানা দেশ ঘুরে লিবিয়ার রাজধানী ত্রিপোলি যাওয়ার পর আরও ৮০ বাংলাদেশির ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যারা বিদ্যার্থী তাদের মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। নানা বিষয়ে খুঁতখুঁতে ভাব জাগবে। গোপন প্রেম থাকলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম
১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের জন্ম
১৯৯১: ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.৮৮ টাকা ৯০.১১ টাকা
ইউরো ৭৬.০৬ টাকা ৭৮.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫১/৪৭ রাত্রি ১/৪১। মূলা ৫৬/২৩ রাত্রি ৩/৩১। সূ উ ৪/৫৮/১২, অ ৬/৮/০, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৯ গতে ৪/২২ মধ্যে। রাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৫ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে।
৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫২/৪৪/৩৭ রাত্রি ২/৩/৪০। মূলানক্ষত্র ৫৮/১১/৫৫ শেষরাত্রি ৪/১৪/৩৫, সূ উ ৪/৫৭/৪৯, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে, বারবেলা ৬/৩৬/৫১ গতে ৮/১৫/৫৩ মধ্যে, কালবেলা ১/১২/৫৯ গতে ২/৫২/১ মধ্যে, কালরাত্রি ৭/৩১/৩ গতে ৮/৫২/১ মধ্যে।
১৫ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল

মেষ: গোপন প্রেম থাকলে তা প্রকাশিত হবে। বৃষ: যদি ব্যবসা করার ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের ...বিশদ

07:03:20 PM

মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:53:16 PM

মাধ্যমিকে অকৃতকার্য হওয়ায় পূঃ বর্ধমানের গোপালপুরে আত্মঘাতী ছাত্রী  

03:34:10 PM

খড়্গপুরের আইটিআইয়ের কাছে যুবককে গুলি করে খুন

03:31:00 PM