Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ভগবানগোলার বাড়িতে ডেকে যুবককে নৃশংস খুন, ধৃত অভিযুক্ত বন্ধু সহ ৬

সংবাদদাতা, লালবাগ: বুধবার ভগবানগোলা থানার মহম্মদপুর গ্রাম পঞ্চায়েতের রশিদ কাজিপাড়া গ্রামে বাড়িতে ডেকে এক যুবককে ধারালো অস্ত্রের আঘাতে নৃশংসভাবে খুন করে দেহ লোপাটের চেষ্টার অভিযোগ উঠল মৃতের বন্ধু সহ ছ’জনের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মৃতের নাম লালচাঁদ শেখ (৪০)। মৃতের স্ত্রীর লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিস অভিযুক্ত কামালুদ্দিন শেখ ও তার স্ত্রী সাবিনা বিবি সহ ছ’জনকে গ্রেপ্তার করেছে। বৃহস্পতিবার ধৃতদের লালবাগ মহকুমা আদালতে তোলা হয়। কামালুদ্দিন ও সাবিনাকে চারদিনের পুলিস হেফাজত ও বাকিদের ১৪দিন জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রশিদ কাজিপাড়া গ্রামের বাসিন্দা পেশায় দিনমজুর লালচাঁদের সঙ্গে কামালুদ্দিনের দীর্ঘদিনের বন্ধুত্ব ছিল। একই পাড়ায় দু’জনের বাড়ি হওয়ায় দুই পরিবারের মধ্যে যাওয়া-আসা রয়েছে। বন্ধুত্বের সুবাদে বছর দেড়েক আগে কামালুদ্দিন লালচাঁদের কাছ থেকে ৫০ হাজার টাকা ধার নেয়। কিছুদিন পরে ২৩ হাজার টাকা ফেরত দিলেও বাকি ২৭ হাজার টাকা দিতে টালবাহানা করছিল কামালুদ্দিন। এনিয়ে দুই বন্ধুর মধ্যে সম্পর্কের অবনতি হয়। ওইদিন সকালে টাকা ফেরত দেওয়ার নামে লালচাঁদকে ফোন করে বাড়িতে ডাকে কামালুদ্দিন ও তার স্ত্রী। বাড়িতে আসায় কামালুদ্দিন তার স্ত্রী, বাবা, মা, ভাই এবং বোন মিলে ধারালো অস্ত্র দিয়ে মাথায় আঘাত করে খুন করে বলে অভিযোগ। দেহ লোপাটের উদ্দেশ্যে গোয়ালঘর সংলগ্ন উনুনের পাশে জ্বালানির নীচে মৃতদেহ লুকিয়ে রাখা হয় বলে অভিযোগ উঠেছে। মৃতের স্ত্রীর অভিযোগের ভিত্তিতে পুলিস অভিযুক্তের বাড়িতে তল্লাশি চালিয়ে মৃতদেহ উদ্ধার করে এবং অভিযুক্তদের গ্রেপ্তার করে।
মৃতের স্ত্রী চম্পা বিবি বলেন, কামালুদ্দিনের শাশুড়ি একটি খুনের ঘটনায় জড়িয়ে পড়েছিল। মামলার জন্য সে আমার স্বামীর কাছ থেকে ৫০ হাজার টাকা ধার নিয়েছিল। ২৩ হাজার টাকা ফেরত দিলেও বাকি ২৭ হাজার টাকা ফেরত দেওয়ার নাম করে বারবার ঘোরাচ্ছিল। এনিয়ে দু’জনের মধ্যে বেশ কয়েকবার কথা কাটাকাটিও হয়েছিল। ঈদের আগে টাকা দেবে বলেছিল। ওইদিন ভোরে পাটের জমিতে কাজের জন্য বাড়ি থেকে বের হয় স্বামী। সকাল ১০টায় বাড়ি ফিরে না আসায় চিন্তা হচ্ছিল। গ্রামের দুই দিনমজুর এনারুল শেখ ও মিনারুল শেখের কাছ থেকে কামালুদ্দিনের বাড়ি যাওয়ার কথা জানতে পারি। এরপরেই ওই বাড়িতে খোঁজ করতে গেলে আমাকে ঢুকতে দেয়নি। গালিগালাজ করে দরজা থেকেই তাড়িয়ে দেয়। পরিবারের সবাই মিলে পরিকল্পিতভাবে আমার স্বামীকে খুন করেছে। স্বামীর খুনিদের ফাঁসি চাই।
গ্রাম পঞ্চায়েতের প্রধান মিঠু মির্জা বলেন, মৃতের স্ত্রী বিষয়টি আমাকে জানানোয় কয়েকজন গ্রামবাসীকে অভিযুক্তের বাড়িতে পাঠিয়েছিলাম। কিন্তু, তাঁদের বাড়িতে ঢুকতে না দেওয়ায় বিষয়টি থানায় জানাই। প্রথমে পুলিস গিয়ে খালি হাতে ফিরে আসে। রাতে মৃতের স্ত্রী থানায় লিখিত অভিযোগ করলে পুলিস বাড়িতে তল্লাশি চালিয়ে উনুনের পাশে রাখা জ্বালানির নীচে থেকে দেহ উদ্ধার করে। মাথা মাটিতে পোঁতা ছিল এবং দেহ জ্বালানি দিয়ে ঢেকে রাখা হয়েছিল। অভিযুক্তদের চরম শাস্তির দাবি করছি।
পুলিস জানিয়েছে, মৃতের স্ত্রী কামালুদ্দিন শেখ, স্ত্রী সাবিনা বিবি, বাবা কায়েশ শেখ, মা সালেমা বিবি, ভাই আলিউল হক এবং বোন রুমা বিবির বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ হয়েছে। অভিযোগের ভিত্তিতে ছ’জনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু হয়েছে।
17th  May, 2019
 সিউড়িতে তৃণমূল-বিজেপির ব্যাপক বোমাবাজি, উত্তেজনা, পুলিসের টহল

 রামকুমার আচার্য, পুখুডিহি (সিউড়ি), বিএনএ: সিউড়ি থানার পুখুডিহি গ্রামে বুধবার বিজেপি ও তৃণমূলের মধ্যে ব্যাপক বোমাবাজি হয়। এর জেরে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। এদিন সাতসকালে কার্যত বোমের শব্দেই বাসিন্দাদের ঘুম ভাঙে। বোমার আঘাতে বেশ কয়েকজন জখম হয়েছেন। তাঁদের সিউড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

 ঝাড়গ্রাম মেডিক্যালের ভিত্তিপ্রস্তর বনভূমির জমিতে, গ্রিন ট্রাইবুনালে মামলার হুমকি সুভাষের

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রামে সংরক্ষিত বনভূমির চরিত্র বদল করে মেডিক্যাল কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং বিভিন্ন সরকারি ভবন ও আবাসন তৈরির বিষয়ে হাইকোর্টের গ্রিন ট্রাইবুনালে মামলা করতে চলেছেন পরিবেশবিদ সুভাষ দত্ত। বুধবার সুভাষবাবু ঝাড়গ্রামে এসে সরেজমিনে জঙ্গল এলাকার সরকারি প্রকল্পগুলি পরিদর্শন করে একথা জানান।
বিশদ

 বর্ষার আগেই ১২৫টি গ্রামীণ রাস্তার সংস্কারের কাজ শেষ করতে নির্দেশ

 শীর্ষেন্দু দেবনাথ  কৃষ্ণনগর, বিএনএ: ভারী বর্ষার আগেই জেলা পরিষদের হাতে থাকা ১২৫টি রাস্তার মেরামতির কাজ শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে। চলতি বছরের জানুয়ারি মাসে ১২৫টি গ্রামীণ রাস্তার সংস্কারের ব্যাপারে উদ্যোগ নেওয়া হয়। যার জন্য বরাদ্দ হয়েছিল প্রায় ২১ কোটি টাকা।
বিশদ

 জেলাজুড়ে কাটমানির পোস্টার, নবদ্বীপে কাটমানি নিয়ে বিজেপির ব্যাপক বিক্ষোভ

  সংবাদদাতা, রানাঘাট, নবদ্বীপ ও কালীগঞ্জ: কাটমানি ইস্যুতে বুধবার নদীয়া জেলাজুড়ে পোস্টার পড়ল। এদিন শান্তিপুর পুরসভার চেয়ারম্যানের ওয়ার্ড সহ একাধিক ওয়ার্ডের কাউন্সিলারদের বিরুদ্ধে পোস্টার দেখা যায়। পোস্টার পড়ে কালীগঞ্জেও। অন্যদিকে, নবদ্বীপে কাটমানি নিয়ে বিক্ষোভ দেখায় বিজেপি।
বিশদ

 ময়নায় ডেপুটেশন দেওয়ার সময় বিজেপির উপর হামলার অভিযোগ

  বিএনএ, তমলুক: বুধবার কাটমানি সহ ২১দফা দাবির সমর্থনে ময়না ব্লকের রামচক গ্রাম পঞ্চায়েতে ডেপুটেশন দেওয়ার সময় বিজেপি কর্মীদের উপর হামলা চালানোর অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। বেলা ১টার সময় ডেপুটেশন কর্মসূচি ছিল। বেলা ১১টা থেকে বিজেপির কর্মী-সমর্থকরা পঞ্চায়েত অফিসের সামনে জমায়েত হতে শুরু করেন।
বিশদ

 আসানসোল হাসপাতালে রোগী মৃত্যুতে গাফিলতির অভিযোগে চিকিৎসককে মার, বিক্ষোভ

  বিএনএ, আসানসোল: এনআরএস কাণ্ডের পর বুধবার ফের হাসপাতালে চিকিৎসক নিগ্রহকে কেন্দ্র করে আসানসোলে উত্তেজনা ছড়ায়। ভুল চিকিৎসার অভিযোগ তুলে প্রায় চারঘণ্টা ধরে হাসপাতাল চত্বরে বিক্ষোভ দেখান রোগীর আত্মীয়রা। এক চিকিৎসককেও ব্যাপক মারধর করা হয় বলে অভিযোগ।
বিশদ

 সিএনজি গ্যাস ইস্যুতে শিল্পাঞ্চলে জটিলতা, অটোচালকদের বিক্ষোভ

  বিএনএ, আসানসোল ও সংবাদদাতা, দুর্গাপুর: সিএনজি গ্যাস নিয়ে জটিলতার জেরে মঙ্গলবার আসানসোল ও দুর্গাপুর দুই শিল্প শহরই উত্তাল হয়। বুধবার শ্রমিক সংগঠনের আন্দোলনের জেরে আসানসোলের কন্যাপুর শিল্পতালুকে উত্তেজনা ছড়ায়।
বিশদ

কাটমানি ইস্যুতে বর্ধমান ও ভাতারে তৃণমূল নেতা-কর্মীদের নামে পোস্টার, চাঞ্চল্য

বিএনএ ও সংবাদদাতা বর্ধমান: কাটমানি ইস্যুতে ফের পোস্টার পড়ল বর্ধমান শহরে। সোমবার বর্ধমান পুরসভার গেটের বাইরে পূর্ব বর্ধমান জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক খোকন দাসের নামে কাটমানির পোস্টার পড়েছিল। তার রেশ কাটতে না কাটতেই বুধবার একইদিনে শহরের দু’টি পৃথক জায়গায় দু’টি কাটমানির পোস্টার পড়েছে।
বিশদ

 আরামবাগে তৃণমূল প্রধানের বাড়িতে গুলি, অভিযোগ বিজেপির বিরুদ্ধে

 সুদেব দাস, আরামবাগ, বিএনএ: মঙ্গলবার গভীর রাতে আরামবাগের আরাণ্ডি-১ গ্রাম পঞ্চায়েতের প্রধানের বাড়িতে গুলি চালানোর অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। ঘটনাকে ঘিরে বুধবার সকালে ওই পঞ্চায়েতের সাতমাসা মাঝেরপাড়া এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।
বিশদ

বর্ধমান মিনি জু
একাকিত্ব কাটাতে রানির জন্য এবার রাজার খোঁজ চলছে রাজ্যজুড়ে

অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: বছর দু’য়েক আগেও সাজানো সংসার ছিল ‘রাজা’ ও ‘রানি’র। কিন্তু, আচমকা রাজা’র মৃত্যুর পর মানসিকভাবে একেবারে ভেঙে পড়েছিলেন রানি। টানা দু’বছর ধরে নিঃসঙ্গেই জীবন কাটাচ্ছেন তিনি। ধীরে ধীরে মৃত্যুশোক কাটিয়ে উঠে স্বাভাবিকও হচ্ছেন। তাঁর একাকিত্ব কাটানোর জন্যই ‘রানি’র জন্য এখন নতুন ‘রাজকুমারে’র খোঁজ শুরু হয়েছে।
বিশদ

 গঙ্গাজলঘাটির দু’টি গ্রামে রাতভর দাঁতালের তাণ্ডব, আতঙ্ক

  বিএনএ, বাঁকুড়া: মঙ্গলবার রাতে গঙ্গাজলঘাটি থানার কাপিষ্ঠা ও কেন্দুয়াডিহ এলাকায় তাণ্ডব চালাল একটি দাঁতাল। দুই গ্রামের দু’টি স্কুলের প্রাচীর ভেঙে ভিতরে ঢোকে। এরপর স্কুলের মিডডে মিলের ঘরের দরজা ভেঙে চাল খাওয়ার চেষ্টা করে। পাশাপাশি কেন্দুয়াডিহি গ্রামে একটি মুদিখানার দোকান ও বেশ কয়েকটি বাড়িতে হামলা চালায়।
বিশদ

 পরিবেশ বান্ধব স্টেশনের তকমা পাওয়ার পর দীঘা স্টেশন নিয়ে উচ্ছ্বাস পর্যটকদের

  সংবাদদাতা, কাঁথি: পরিবেশ-বান্ধব স্টেশন হিসেবে আইএসও(ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ডাইজেশন অব অর্গানাইজেশন)-এর স্বীকৃতি পেল দীঘা রেলস্টেশন। স্বীকৃতিস্বরূপ আইএসও-র তরফে শংসাপত্র দেওয়া হয়েছে। মঙ্গলবার দক্ষিণ-পূর্ব রেলের পক্ষ থেকে এক প্রেস বিবৃতিতে এই খবর জানানো হয়। বিষয়টি জানার পর পর্যটকদের মধ্যেও উচ্ছ্বাস ছড়িয়েছে।
বিশদ

 প্রধান শিক্ষকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ

  সংবাদদাতা, বহরমপুর: প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুলের সহ শিক্ষিকা শ্লীলতাহানির অভিযোগ করায় বহরমপুর কৃষ্ণনাথ কলেজ স্কুলে ব্যাপক বিশৃঙ্খলা তৈরি হয়েছে। বুধবার সকালে স্কুল খুলতেই সিংহভাগ অভিভাবক অভিযোগপত্র প্রত্যাহারের জন্য অভিযোগকারিনীকে পাকড়াও করে বহরমপুর থানার নিয়ে আসেন।
বিশদ

 বাঘমুণ্ডির ধনুডি হাইস্কুলে ভূতের ভয়ে আতঙ্কে স্কুলে আসতে চাইছে না ছাত্রীরা

  সংবাদদাতা, পুরুলিয়া: অশরীরী শক্তির আতঙ্কে বাঘমুণ্ডির ধনুডি হাইস্কুলে ক্লাসে ছাত্রীদের উপস্থিতি ক্রমশ কমতে থাকায় উদ্বিগ্ন স্কুল কর্তৃপক্ষ। গত এক সপ্তাহ ধরে প্রায় প্রতিদিনই এক কিংবা একাধিক ছাত্রী স্কুলে আসার পর অস্বাভাবিক আচরণ করছে বলে স্কুল সূত্রে জানা গিয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় দলের নতুন কোচিং স্টাফ নিয়োগের জন্য আবেদনপত্র আহ্বান করেছে বিসিসিআই। আর সেই কারণে ক্রিকেট দুনিয়ায় জোর গুঞ্জন, নিউজিল্যান্ডের কাছে বিশ্বকাপের সেমি-ফাইনালে ...

  সংবাদদাতা, ইসলামপুর: উত্তর দিনাজপুর জেলার সমস্ত স্কুলে মশাবাহিত রোগের প্রতিকার ও প্রতিরোধ বিষয়ে সচেতনতা শিবির চলছে। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কলকাতায় ঘোরার পর মন্দিরে পুজো দিয়ে বাড়ি ফেরার পথে কন্টেনারের পিছনে প্রাইভেট গাড়ির ধাক্কায় মৃত্যু হল ওড়িশার বাসিন্দা চার আরোহীর। বুধবার ভোরে দুর্ঘটনাটি ঘটেছে ৬ নম্বর জাতীয় সড়কে সাঁকরাইল থানার ধূলাগড়ে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার জন্য স্থান পরিবর্তন হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য আসবে। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৯: কবি বিষ্ণু দের জন্ম
১৯১৮: দক্ষিণ আফ্রিকার বর্ণবিদ্বেষী আন্দোলনের নেতা তথা সে দেশের প্রেসিডেন্ট নেলসন ম্যান্ডেলার জন্ম
১৯২৭:সঙ্গীতশিল্পী মেহেদি হাসানের জন্ম
১৯৪৯: ক্রিকেটার ডেনিস লিলির জন্ম
১৯৮২: অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া জন্ম,
২০১২: অভিনেতা রাজেশ খান্নার মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯০ টাকা ৬৯.৫৯ টাকা
পাউন্ড ৮৩.৮৬ টাকা ৮৬.৯৯ টাকা
ইউরো ৭৫.৫৪ টাকা ৭৮.৬৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,০৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,২৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৭৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া অহোরাত্র। শ্রবণা ৫১/১১ রাত্রি ১/৩৪। সূ উ ৫/৫/৩৯, অ ৬/১৯/৫৪, অমৃতযোগ রাত্রি ১২/৪৭ গতে ২/৫৬ মধ্যে, বারবেলা ৩/১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪০ গতে ১/৩ মধ্যে।
১ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৫৯/৪৩/২৬ শেষরাত্রি ৪/৫৮/১০। শ্রবণানক্ষত্র ৪৮/২৭/৩৪ রাত্রি ১২/২৭/৫০, সূ উ ৫/৪/৪৮, অ ৬/২২/১৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৮ গতে ৩/০ মধ্যে, বারবেলা ৪/৪২/৩২ গতে ৬/২২/১৩ মধ্যে, কালবেলা ৩/২/৫২ গতে ৪/৪২/৩২ মধ্যে, কালরাত্রি ১১/৪৩/৩১ গতে ১/৩/৫০ মধ্যে।
১৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
কুলভূষণ মামলার রায় ভারতের পক্ষেই
কুলভূষণ মামলার রায় ভারতের পক্ষেই গেল। আজ এই ...বিশদ

17-07-2019 - 06:47:00 PM

এবার বদল গোয়েন্দা প্রধান 
এবার কলকাতা পুলিসের গোয়েন্দা প্রধান প্রবীণ ত্রিপাঠিকে সরিয়ে দেওয়া হল। ...বিশদ

17-07-2019 - 06:14:52 PM

মেট্রোয় মৃত্যু: পার্ক স্ট্রিট স্টেশনে ফরেন্সিক দল 

17-07-2019 - 01:46:47 PM

ফের বর্ধমানের গোদায় কাটমানি ফেরতের দাবিতে পোস্টার 

17-07-2019 - 01:27:52 PM

ইসলামপুরে যুবককে লক্ষ্য করে গুলি 
প্রকাশ্যে এক যুবককে লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় চাঞ্চল্য ইসলামপুরে। ...বিশদ

17-07-2019 - 01:15:24 PM

গ্রেপ্তার হাফিজ সঈদ  

17-07-2019 - 12:56:04 PM