Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

নির্দিষ্ট তাঁবুতে বসেই দেখতে হবে সিসি ফুটেজ
ভোট গণনার আগে পর্যন্ত স্ট্রংরুমে যেতে পারবেন না প্রার্থীর এজেন্টরা

 বিএনএ, বর্ধমান: স্ট্রংরুম পরিদর্শনে গিয়ে লোকসভা কেন্দ্রের প্রার্থীদের এজেন্টরা তার ধারেকাছে ঘেঁষতে পারবেন না। প্রার্থীদের এজেন্টরা পরিচয়পত্র নিয়ে নিয়মিত স্ট্রংরুম ভিজিটে যান। কিন্তু, নির্বাচন কমিশনের নির্দেশ, প্রেমিসেস থেকে বেশকিছুটা দূরে একটি ক্যাম্প তৈরি করতে হবে। সেখানে পানীয় জল, টয়লেট পরিষেবা থাকতে হবে। বৃষ্টি এবং গরমের হাত থেকে রক্ষা পাওয়ার মতো তাঁবু বানাতে হবে। সেখানে সিসি ক্যামেরার ফুটেজ সবকিছু দেখতে পাবেন প্রার্থীদের এজেন্টরা। এজেন্টদের পরিচয়পত্র থাকা বাধ্যতামূলক বলে জানিয়েছে কমিশন।
ভোট গণনা নিয়ে বুধবার বর্ধমানে সর্বদলীয় বৈঠক করেন জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব। সেখানে তৃণমূল কংগ্রেসের জেলা সাধারণ সম্পাদক উত্তম সেনগুপ্ত, উজ্জ্বল প্রামাণিক, শহর সভাপতি অরূপ দাস, সিপিএমের পক্ষ থেকে বর্ধমান পূর্ব কেন্দ্রের প্রার্থী ঈশ্বরচন্দ্র দাস, প্রাক্তন সভাধিপতি উদয় সরকার ও আব্দুল মালেক, বিজেপি-র পক্ষ থেকে বর্ধমান পূর্ব কেন্দ্রের প্রার্থী পরেশচন্দ্র দাস, সাধারণ সম্পাদক সুনীল গুপ্তা, সৌম্যরাজ বন্দ্যোপাধ্যায় এবং কংগ্রেসের পক্ষ থেকে বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের প্রার্থী রণজিৎ মুখোপাধ্যায়, দেবেশ চক্রবর্তী এবং কাশীনাথ গঙ্গোপাধ্যায় উপস্থিত ছিলেন। বৈঠকে পুলিস সুপার ভাস্কর মুখোপাধ্যায়, অতিরিক্ত জেলাশাসক(সাধারণ) তথা বর্ধমান পূর্ব আসনের রিটার্নিং অফিসার অরিন্দম নিয়োগী সহ প্রশাসনের অন্যান্য অফিসাররা উপস্থিত ছিলেন।
স্ট্রংরুমের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে প্রশাসন ও পুলিসের অফিসাররা নিয়মিত ভিজিট করছেন। একইভাবে বিভিন্ন রাজনৈতিক দলের কর্মীরা প্রার্থীর এজেন্ট পরিচয়পত্র নিয়ে স্ট্রংরুম ভিজিট করেন। কিন্তু, প্রার্থীদের এজেন্টরা কোনওভাবে স্ট্রংরুমের ধারেকাছে ঘেঁষতে পারবেন না। তাঁদের জন্য নির্দিষ্ট স্থানে ক্যাম্প বানাতে হবে। সেই ক্যাম্পে বসেই প্রার্থীর এজেন্টরা সিসি টিভির ফুটেজ দেখতে পাবেন। এজন্য বুধবার সর্বদলীয় বৈঠকের পর বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের স্ট্রংরুম ইউনিভার্সিটি ইন্সটিটিউট অব টেকনোলজিতে(ইউআইটি) এবং বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের স্ট্রংরুম এমবিসি ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজিতে ক্যাম্প তৈরি শুরু হয়েছে।
সকাল ৮টা থেকে ভোট গণনা শুরু হবে। আধ ঘণ্টা আগে কাউন্টিং এজেন্টদের হলের মধ্যে ঢুকে পড়তে হবে। আর সকাল সাড়ে ৬টার মধ্যে প্রার্থী এবং তার ইলেকশন এজেন্টদের ঢুকে পড়তে হবে। কারণ, প্রার্থী কিংবা ইলেকশন এজেন্টের উপস্থিতিতে স্ট্রংরুমে সিল খোলা হবে।
তৃণমূল কংগ্রেস নেতৃত্ব কাউন্টিং এজেন্টদের ২২মে রাতে বর্ধমানে রাখার সিদ্ধান্ত নিয়েছে। প্রতিটি বিধানসভায় পাঁচটি ভোটগ্রহণ কেন্দ্রের ভিভিপ্যাট স্লিপ গণনা করা হবে। বর্ধমান-দুর্গাপুর এবং বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের অন্তর্গত ১৪টি বিধানসভার কেন্দ্রে ৭০টি ভোটগ্রহণ কেন্দ্রের ভিভিপ্যাট স্লিপ গণনা হবে। সেজন্য চূড়ান্ত রেজাল্ট পেতে রাত হয়ে যেতে পারে বলে জেলা প্রশাসনের অফিসাররা মনে করছেন। এদিন সর্বদলীয় বৈঠক শেষে জেলাশাসক এবং পুলিস সুপার ইউনিভার্সিটি ইন্সটিটিউট অব টেকনোলজিতে স্ট্রংরুম পরিদর্শনে যান।
বিষ্ণুপুর শহরে গাজন উৎসবকে কেন্দ্র করে ব্যাপক গণ্ডগোল, ভাঙচুর, অবরোধ

 সংবাদদাতা, বিষ্ণুপুর: বুধবার ভোরে গাজন উৎসবের শোভাযাত্রায় হামলা চালানোকে কেন্দ্র করে স্থানীয় একদল মদ্যপ যুবকের সঙ্গে ভক্তদের সংঘর্ষ হয়। তার জেরে বিষ্ণুপুর শহরের মটুকগঞ্জ এলাকা উত্তাল হয়। ঘটনায় কয়েকজন ভক্ত জখম হওয়ায় স্থানীয় একটি ক্লাব ও সংলগ্ন এলাকায় জনরোষ আছড়ে পড়ে।
বিশদ

বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে বিক্ষোভ দুই বর্ধমানে

বাংলা নিউজ এজেন্সি: কলকাতায় অমিত শাহর রোড শো ঘিরে গেরুয়া শিবিরের তাণ্ডব এবং বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনার প্রতিবাদে বুধবার দুই বর্ধমান জেলায় বিক্ষোভ, ধিক্কার কর্মসূচি ও বিজেপি-র সর্বভারতীয় সভাপতির কুশপুতুল দাহ করা হয়।
বিশদ

বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে বিক্ষোভ জেলাজুড়ে, ক্ষুব্ধ বীরসিংহ

 বাংলা নিউজ এজেন্সি: বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে গর্জে উঠল দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামের মানুষ। ক্ষোভে ফেটে পড়া জেলাবাসী বিভিন্ন জায়গায় ধিক্কার মিছিল ও মৌন মিছিলের পাশাপাশি পথসভাতেও অংশ নেন। বিভিন্ন জায়গায় স্বেচ্ছাসেবী সংগঠনের পাশাপাশি রাজনৈতিক দলগুলির তরফেও প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়।
বিশদ

ঝাড়গ্রাম শহরে দাপিয়ে বেড়াল দাঁতাল, আতঙ্ক

সংবাদদাতা, ঝাড়গ্রাম: মঙ্গলবার রাতে ঝাড়গ্রাম শহরে ঢুকে পড়ল দাঁতাল হাতি। হাতির হামলায় অল্পের জন্য প্রাণে বাঁচলেন এক যুবক। তবে শঙ্কু গিরি নামে ওই যুবকের বাইকটি হাতি ভেঙে চুরমার করে দিয়েছে। বারবার শহরের মধ্যে হাতি ঢুকে পড়ায় আতঙ্ক ছড়াচ্ছে শহরবাসীর মধ্যে।
বিশদ

 ঝাড়খণ্ডের পাকুড়ে তৃণমূল প্রার্থীর সমর্থনে জনসভায় ঝড় তুললেন শতাব্দী

 সংবাদদাতা, রামপুরহাট: বুধবার ঝাড়খণ্ডের রাজমহল কেন্দ্রের দলীয় প্রার্থী মণিকা কিস্কুর সমর্থনে পাকুড় জেলার আজিনা হাইস্কুল মাঠের জনসভায় অনুন্নয়ন প্রসঙ্গে বিজেপিকে আক্রমণ করে পরিবর্তনের ডাক দিলেন বীরভূম লোকসভা কেন্দ্রের প্রার্থী চলচ্চিত্র অভিনেত্রী শতাব্দী রায়।
বিশদ

 বাঁকুড়ায় মরা মুরগি নিয়ে যাওয়ার অভিযোগে বিক্ষোভ

  বিএনএ, বাঁকুড়া: বাইকে মৃত মুরগি বহনকে কেন্দ্র করে বুধবার বাঁকুড়া সদর থানার ধাদকা এলাকায় উত্তেজনা ছড়ায়। গ্রামবাসীরা বাইক চালককে আটকে বিক্ষোভ দেখাতে থাকেন। স্থানীয় একটি হ্যাচারি থেকে মরা মুরগি পাচার করা হচ্ছিল বলে অভিযোগ। বিক্ষোভের খবর পেয়ে হ্যাচারির এক কর্মী ঘটনাস্থলে হাজির হন।
বিশদ

 বাবাকে সুস্থ করতে দু’মাস স্কুল ছুটিকে সম্বল করে দুর্গাপুরে আইসক্রিম বিক্রি করছে আতিকুল

বিএনএ, দুর্গাপুর: স্কুলগুলিতে গরমের ছুটি পড়তেই অনেক পড়ুয়া বাবা এবং মায়ের হাত ধরে বেরিয়ে পড়েছে দীঘা কিংবা দার্জিলিং। আবার কেউ একঘেয়েমি কাটাতে গিয়েছে ভিনরাজ্যে। কিন্তু বীরভূমের জয়দেব ছোটচক বর্ণপরিচয় গ্রামের বাসিন্দা সপ্তম শ্রেণীর আতিকুল শেখ গরমের ছুটি কাটাচ্ছে সম্পূর্ণ অন্যরকমভাবে।
বিশদ

 রানাঘাটে গৃহশিক্ষকের বাড়িতে চুরি, চাঞ্চল্য

  সংবাদদাতা, রানাঘাট: মঙ্গলবার রাতে রানাঘাট থানার আনুলিয়া গ্রাম পঞ্চায়েতের নন্দীঘাট এলাকায় এক গৃহশিক্ষকের বাড়িতে চুরির ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। সোনা, রুপোর গয়না সহ প্রায় দু’লক্ষ টাকার সামগ্রী নিয়ে পালিয়েছে দুষ্কৃতীরা। গৃহশিক্ষক তপন বর্মন বাড়িতে তাঁর স্ত্রী অনিতা দেবী ও বৃদ্ধ বাবা সহ দুই ছেলেকে নিয়ে থাকতেন।
বিশদ

বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদ, বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে ক্ষোভ

 বাংলা নিউজ এজেন্সি: কলকাতায় বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে বুধবার বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। এদিন ডান-বাম সব পক্ষই প্রতিবাদে গর্জে ওঠে। অবিলম্বে দোষীদের কঠোর শাস্তির দাবিতে প্রতিবাদকারীরা মুখর হন।
বিশদ

 বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে বিক্ষোভ জেলায়

বিএনএ, সিউড়ি: কলকাতার বিদ্যাসাগর কলেজে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে বুধবার সভা, মিছিল ও বিক্ষোভে সবর হল বীরভূম জেলা। বিভিন্ন রাজনৈতিক দলের পাশাপাশি ঘটনার প্রতিবাদে সরব হয়েছেন সাধারণ মানুষও।
বিশদ

বান্দোয়ানে ছাত্রীকে খুনের ঘটনায় দোষীদের শাস্তির দাবিতে ডেপুটেশন

সংবাদদাতা, পুরুলিয়া: বান্দোয়ানে দ্বাদশ শ্রেণীর ছাত্রীকে খুনের ঘটনার দোষীদের কঠোরতম শাস্তির দাবিতে বুধবার বান্দোয়ান থানায় ডেপুটেশন দিল এসএফআই ও ডিওয়াইএফ-এর পুরুলিয়া জেলা কমিটি। সংগঠনের জেলা নেতারাও এদিন উপস্থিত ছিলেন।
বিশদ

 রানিবাঁধে মাটির হাঁড়ি বিক্রি করেই সংসার চলে একদা মাও নেতার পরিবারের

  সংবাদদাতা, খাতড়া: ভোট আসে, ভোট যায়। ভোটের আগে বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা আসেন রানিবাঁধের একদা মাওবাদী স্কোয়াডের রাজ্য নেতা রঞ্জিত পালের বাড়ি। কিন্তু, ভোট ফুরিয়ে গেলে আর কোনও নেতার দেখা মেলে না। তাই মাটির হাঁড়ি তৈরি করেই কোনওমতে সংসার চলছে রানিবাঁধের খেজুরখেন্যা গ্রামের রঞ্জিত পালের পরিবারের।
বিশদ

 বর্ধমানে ডাকাত সন্দেহে যুবক গ্রেপ্তার

  সংবাদদাতা, বর্ধমান: ডাকাত সন্দেহে এক যুবককে গ্রেপ্তার করেছে বর্ধমান জিআরপি। ধৃতের নাম মহম্মদ জাহাঙ্গির। হুগলির পাণ্ডুয়া থানার কোঠালপুকুর এলাকায় তার বাড়ি। মঙ্গলবার রাতে বর্ধমান স্টেশনের ৪ নম্বর প্ল্যাটফের্ম সন্দেহজনকভাবে ঘোরাঘুরির সময় জিআরপি তাকে ধরে।
বিশদ

 কাটোয়া মহকুমা হাসপাতালে ২দালালকে আটক করল পুলিস

  সংবাদদাতা, কাটোয়া: বুধবার দুপুরে কাটোয়া মহকুমা হাসপাতালে দু’জন দালালকে আটক করল পুলিস। অভিযোগ, ওই দুই দালাল রোগীর আত্মীয়দের সঙ্গে ঝামেলা করছিল। এরপর রোগীর আত্মীয়দের হস্তক্ষেপে তাদের আটক করে পুলিস। এই ঘটনায় হাসপাতালজুড়ে তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।
বিশদ

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, মালবাজার: ফুল ঝাড়ুকেই এখন প্রধান অর্থনৈতিক ফসল হিসাবে বেছে নিয়েছেন কালিম্পং জেলার গোরুবাথান ব্লকের সামসিং ফরেস্ট কম্পাউন্ড বস্তির কয়েকশ চাষি। অন্যান্য ফসলের তুলনায় সকলেই এখন ঝাড়ুকেই বেশি প্রাধান্য দিচ্ছেন। কারণ ঝাড়ু ফলিয়ে তাঁরা এখন বেশি লাভের মুখ দেখছেন। একবার ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 দেওঘর (ঝাড়খণ্ড) ও পালিগঞ্জ (বিহার), ১৫ মে (পিটিআই): বুধবার বিহার ও ঝাড়খণ্ডের জোড়া জনসভা থেকে বিরোধীদের তুলোধোনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঝাড়খণ্ডের দেওঘরে তীব্র কটাক্ষ করলেন কংগ্রেসকে। প্রধানমন্ত্রীর দাবি, লোকসভা নির্বাচনে কংগ্রেসের পরাজয় নিশ্চিত। ...

 নয়াদিল্লি, ১৫ মে (পিটিআই): ষষ্ঠ দফা ভোটের মধ্যেই বিজেপি কেন্দ্রে সরকার গড়ার মতো সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে ফেলেছে। সপ্তম দফার ভোট সম্পন্ন হলে বিজেপির আসন ৩০০ অতিক্রম করে যাবে। বুধবার দিল্লিতে সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীর-স্বাস্থ্যে অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭১.১৮ টাকা
পাউন্ড ৮৯.১৯ টাকা ৯২.৪৬ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৮/৮ দিবা ৮/১৬। চিত্রা ৫৮/১০ রাত্রি ৪/১৬। সূ উ ৫/০/৮, অ ৬/৫/৪৪, অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে।
১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৫/৩২/৪৭ দিবা ৭/১৩/২৬। চিত্রানক্ষত্র ৫৭/১১/১৩ রাত্রি ৩/৫২/৪৮, সূ উ ৫/০/১৯, অ ৬/৭/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে ৬/৭ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ গতে ৯/৪ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৫/০ মধ্যে, বারবেলা ৪/২৮/৫৩ গতে ৬/৭/১৫ মধ্যে, কালবেলা ২/৫০/৩১ গতে ৪/২৮/৫৩ মধ্যে, কালরাত্রি ১১/৩৩/৪৭ গতে ১২/৫৫/২৫ মধ্যে।
১০ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে অন্ধকারে ডুবল জলপাইগুড়ি
জলপাইগুড়ি শহরের বিস্তীর্ন অংশ ডুবে রয়েছে অন্ধকারে। সন্ধ্যা থেকে ঝড়-বৃষ্টির ...বিশদ

08:10:08 PM

ডায়মন্ডহারবারের এসডিপিও এবং আমহার্স্ট স্ট্রিট থানার ওসিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

07:27:00 PM

বিমান সংস্থার উপর চটলেন শ্রেয়া
বিমানে বাদ্যযন্ত্র নিয়ে যেতে বাধা দেওয়া হয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালকে। ...বিশদ

06:21:47 PM

ভোটের দিন গরম বাড়বে
উত্তর বঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও ভোটের দিন কিন্তু ...বিশদ

06:10:39 PM

এবার কমিশনের তোপের মুখে খোদ সিইও দপ্তরের আধিকারিকরাই
রাজনৈতিক দল ও রাজনৈতিক ব্যক্তিত্ব নয়। এবার নির্বাচন কমিশনের তোপের ...বিশদ

05:49:03 PM

সল্টলেকে ৪০ লক্ষ টাকা সহ ধৃত ১
রবিবার ভোট। ঠিক তার মুখে আজ বৃহস্পতিবার সল্টলেকের এফ ই ...বিশদ

05:39:55 PM