Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

‘কাজের মানুষ’ অসিত মালকে জেতাতে বোলপুরে টার্গেট বেঁধে দিলেন অনুব্রত

বিএনএ, সিউড়ি: তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার পর বৃহস্পতিবার প্রথম বোলপুরে কর্মী সম্মেলন করলেন অনুব্রত মণ্ডল। আর সেই সম্মেলনে বোলপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী অসিত মালকে কাজের মানুষ বলে পরিচয় করিয়ে দিলেন। একইসঙ্গে বোলপুর বিধানসভা কেন্দ্র থেকেই এক লক্ষ ভোটের লিড দিতে হবে বলে টার্গেট বেঁধে দিলেন তিনি।
এদিন বোলপুর ডাকবাংলো মাঠে তিনি বলেন, আগেরবার যাকে প্রার্থী করা হয়েছিল সে জিতে কোনও কাজ করেনি। এলাকার মানুষের সঙ্গে দেখা করেনি, সার্টিফিকেট পর্যন্ত দেয়নি। তার জন্য আমি ক্ষমা চাইছি। এবার যাকে এনেছি সে কাজের লোক, মানুষের সঙ্গে থাকার লোক। এদিন বিজেপিকে চ্যালেঞ্জ করে তিনি বলেন, ওরা ১২০টার বেশি সিট পেলে রাজনীতি করা ছেড়ে দেব। ভোটারদের উদ্দেশে বলেন, এলাকায় অনেক দালাল ঘুরে বেড়াচ্ছে। তারা মানুষকে ভুল বোঝাচ্ছে, ভুল করবেন না। মমতা বন্দ্যোপাধ্যা঩য়ের সাত বছরের উন্নয়নকে ভুলে যাবেন না।
এদিনও দলীয় নেতাদের কড়া বার্তা দেন। বিশেষ করে বোলপুর পুরসভার কাউন্সিলারদের উদ্দেশে বলেন, লিড কম হলে সরিয়ে দেব। যে বেশি লিড দেবে তাঁকে নেব। বোলপুর বিধানসভা এলাকা থেকে ঩লোকসভায় এক লক্ষ লিড দেওয়ার টার্গেট দেন দাপুটে এই নেতা।
এদিনের সম্মেলনে অনুব্রত মণ্ডল ছাড়াও এই আসনের তৃণমূল প্রার্থী অসিত মাল হাজির ছিলেন। এছাড়া মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিনহা, জেলা সভাধিপতি বিকাশ রায়চৌধুরী, জেলা সহসভাপতি অভিজিৎ সিংহ উপস্থিত ছিলেন। অন্যদিকে, অনুব্রতবাবুর গাড়িতে লালবাতি থাকা নিয়ে এদিন বিতর্ক ওঠে। প্রশ্ন করা হলে তিনি বলেন, লালবাতি জ্বলে না। এমনি থাকতে পারে, নিয়মটা আমি ভালো জানি।
এদিন লোকসভা ভোটে লিড দেওয়া নিয়ে বোলপুর পুরসভার কাউন্সিলার ও এই ব্লকের ন’টি অঞ্চলের নেতাদের সতর্ক করেন তিনি। কর্মী সম্মেলনে পঞ্চায়েত ধরে ধরে প্রতিটি এলাকার রিভিউ করেন অনুব্রতবাবু। সম্মেলনে রুকপুরের অঞ্চল সভাপতি বিরুদ্ধে সবাইকে নিয়ে না চলার অভিযোগ ওঠে। এরপর তিনি এলাকায় পাঁচ সদস্যের কমিটি গড়ে প্রধানকে তাঁদের সঙ্গে আলোচনা করার নির্দেশ দেন। লিড পেতে মরিয়া তৃণমূল জেলা সভাপতি রায়পুর সুপুরের অঞ্চল নেতাদেরও কড়া হুঁশিয়ারি দিয়েছেন। তিনি বলেন, ৬ হাজার ভোটের লিড দিতে না পারলে কোনও কাজ দেব না। বিকাশদা (জেলা সভাধিপতি) তেমন হলে আমার সঙ্গে আলোচনা না করে কোনও কাজ দেবেন না।
লাভপুরে কর্মী সম্মেলনে যোগ দিয়ে প্রতিটি অঞ্চলে নিজেদের ক্ষমতা যাচাই করলেন তৃণমূল জেলা সভাপতি। সেখানেই স্থানীয় এক নেতা দাবি করেন, ২০১৬ বিধানসভা নির্বাচনে তৃণমূলের বিরুদ্ধে ভোট হয়নি, ভোট হয়েছিল বিধায়ক বিরোধী। তাই আমরা তুলনামূলক কম লিড দিতে পেরেছিলাম। যদিও সাংবাদিক সম্মেলনে বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেন জেলা সভাপতি। তিনি বলেন, আপনাদের বুঝতে ভুল হয়েছে। কর্মীরা সিপিএমের বিধায়কের বিরুদ্ধে বলেছিল।
২০১৪ সালের লোকসভা ভোটে অনেকটা অপ্রত্যাশিতভাবে বোলপুরে প্রার্থী হয়েছিলেন জেলার রাজনৈতিক মহলের একেবারে অপরিচিত মুখ অনুপম হাজরা। দলীয় সিদ্ধান্ত মেনে তাঁর হয়ে প্রচার করেন জেলা সভাপতি অনুব্রত মণ্ডল ও তাঁর টিম। তিনি মানুষের পাশে থাকার বার্তাও দিয়েছিলেন। কিন্তু, বাস্তবে তা হয়নি। বিদায়ী ওই সংসদ সদস্যকে যেমন এলাকায় দেখা যায়নি, তেমনি কোনও উন্নয়ন করতেও দেখা যায়নি। বরং অনুপম হাজরাকে সোশ্যাল মিডিয়ায় জেলা সভাপতির উদ্দেশে কটূক্তি করতে দেখা গিয়েছে। এতদিন নীরব থাকলেও অসিত মালকে এই আসনে প্রার্থী করতেই এবিষয়ে মুখ খুললেন অনুব্রতবাবু। এদিন সভায় কর্মীদের কাছে তাকে প্রার্থী করার জন্য ক্ষমা চেয়ে নেন। এদিকে এদিন লাভপুরের কর্মী সম্মেলন থেকে ভাটপাড়ার সদ্য বিজেপিতে যোগ দেওয়া দলের বিধায়ক অর্জুন সিংকে দুধ না দেওয়া গোরুর সঙ্গে তুলনা করে বিতর্ক বাড়ালেন অনুব্রত মণ্ডল।
15th  March, 2019
 দুই বর্ধমানে মেধা তালিকায় ৫ পড়ুয়া

বাংলা নিউজ এজেন্সি: মাধ্যমিকে সম্ভাব্য মেধা তালিকায় পূর্ব বর্ধমান জেলার চারজন এবং পশ্চিম বর্ধমানের এক পড়ুয়া জায়গা করে নিল। বর্ধমান বিদ্যার্থীভবন বালিকা বিদ্যালয়ের ছাত্র সাহিত্যিকা ঘোষ ৬৮৫নম্বর পেয়ে সম্ভাব্য ষষ্ঠ, ৬৮৩নম্বর পেয়ে ওই স্কুলের অয়ন্তিকা মাজি এবং কাটোয়ার কাশীরাম দাস বিদ্যায়তনের পুষ্কর ঘোষ অষ্টম হয়েছে।
বিশদ

 মেদিনীপুরের সুপর্ণা ৬৮৫ নম্বর পেয়ে মেধা তালিকায় ষষ্ঠ স্থানে

শীর্ষেন্দু দেবনাথ, মেদিনীপুর, বিএনএ: মাধ্যমিকে রাজ্যের মেধা তালিকায় ষষ্ঠ স্থান অধিকার করল মেদিনীপুরের সুপর্ণা সাউ। ভবিষ্যতে সে বিজ্ঞান নিয়ে গবেষণা করতে চায়। তবে তার বাড়ির ইচ্ছা, সুপর্ণা ডাক্তার হয়ে জনগণের সেবা করুক। তাই এনিয়ে দোলাচলে রয়েছে সুপর্ণা। এব্যাপারে সে চূড়ান্ত সিদ্ধান্ত এখনও নিতে পারেনি।
বিশদ

কেউ হতে চায় চিকিৎসক, কেউ হতে চায় মহাকাশচারী

 বিএনএ, বাঁকুড়া: বাঁকুড়ার একাধিক স্কুল থেকে মাধ্যমিকের মেধা তালিকায় স্থান পাওয়া কৃতীদের কেউ হতে চায় গবেষক, কেউ আবার পারি দিতে চায় মহাকাশে। চিকিৎসক হয়ে গরিব মানুষের সেবা করার ইচ্ছাও অনেকের মনে বাসা বেঁধে রয়েছে।
বিশদ

মাধ্যমিকে জয়জয়কার বাঁকুড়া জেলার
মেধা তালিকায় প্রথম দশে বাঁকুড়ার ১০ জন ছাত্রছাত্রী

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, বাঁকুড়া, বিএনএ: এবারও মাধ্যমিকের মেধা তালিকায় সাফল্যের ধারা অব্যাহত রাখল বাঁকুড়ার ছাত্রছাত্রীরা। রাজ্যের মধ্যে এবার লালমাটির জেলা বাঁকুড়ার জয়জয়কার হয়েছে। প্রথম দশে জেলার ১০ জন পড়ুয়া জায়গা করে নিয়েছে। অষ্টম স্থানে পাঁচ জন, নবম স্থানে দু’জন এবং দশম স্থানে তিন জন ঠাঁই পেয়েছে।
বিশদ

 বোলপুরের কেউ মেধাতালিকায় স্থান না পাওয়ায় হতাশ শিক্ষামহল

  সংবাদদাতা, শান্তিনিকেতন: মাধ্যমিকে ৫১জনের মেধাতালিকাতেও কবিগুরুর কর্মভূমি বোলপুর মহকুমার কোনও পড়ুয়া স্থান না পাওয়ায় কার্যত হতাশ শিক্ষানুরাগী মানুষ। জেলায় তিনজন মেধাতালিকায় স্থান পেলেও বোলপুরের কেউ নেই। যদিও খুব সামান্য নম্বরের জন্য তালিকায় আসেনি বেশ কয়েকজন পড়ুয়া।
বিশদ

এবারও মাধ্যমিকে নজর কাড়তে পারল না পশ্চিম বর্ধমানের পড়ুয়ারা, উদ্বিগ্ন শিক্ষামহল

 বিএনএ, আসানসোল: এবারও মাধ্যমিক পরীক্ষায় নজর কাড়তে পারল না পশ্চিম বর্ধমান। শুধুমাত্র কাঁকসার পানাগড় রামকৃষ্ণ আশ্রম বিদ্যাপীঠ হাইস্কুলের সায়ন্তিকা রায় দশম স্থান অধিকার করে কোনওরকমে জেলার মুখ রেখেছে। তাছাড়া অন্য কোনও পড়ুয়াই প্রথম দশে জায়গা করতে পারেনি। জেলায় ছাত্রদের পাশের হার ৮০.৮৭ শতাংশ।
বিশদ

 ঝাড়গ্রামের ছাত্র শুভদীপ মাজি দশম

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: ৬৮১ নম্বর পেয়ে মাধ্যমিকে রাজ্যে দশম হয়েছে ঝাড়গ্রামের প্রত্যন্ত গ্রামের ছেলে শুভদীপ মাজি। শুভদীপ ভবিষ্যতে চিকিৎসক হতে চায়। তার বাড়ি ঝাড়গ্রাম ব্লকের বাঁধগোড়া অঞ্চলের জামশোলা গ্রামে। জেলায় এই প্রথম প্রত্যন্ত গ্রামাঞ্চলের কোনও ছাত্র রাজ্যের মেধাতালিকায় স্থান পেল।
বিশদ

পুরুলিয়ায় মেধাতালিকায় কোনও স্থান না পাওয়ায় হতাশ শিক্ষামহল

সুকান্ত মাহাত, পুরুলিয়া, সংবাদদাতা: মেধা তালিকায় ৫১ জনের মধ্যেও পুরুলিয়া জেলার কোনও পড়ুয়া স্থান না পাওয়ায় কার্যত হতাশ জেলার শিক্ষামহল। এবিষয়ে কেউ ছাত্রছাত্রীদের পরীক্ষাপত্র মূল্যায়ন নিয়ে সরাসরি প্রশ্ন তুলেছেন। কেউ আবার পরীক্ষার্থীদের চূড়ান্ত প্রস্তুতির ক্ষেত্রে খামতিকেই দায়ী করেছেন।
বিশদ

মেধাতালিকায় নবম ও দশম সিউড়ির সৌকর্য্য, অরিত্র

 বিএনএ, সিউড়ি: মাধ্যমিকে মেধা তালিকায় নবম ও দশম স্থান অধিকার করে জেলার মুখ উজ্জ্বল করল সিউড়ি মহকুমার দুই ছাত্র। বক্রেশ্বর থার্মাল পাওয়ার প্ল্যান্ট প্রবীর সেনগুপ্ত বিদ্যালয়ের সৌকর্য্য বিশ্বাস ও সিউড়ি নেতাজি বিদ্যাভবনের অরিত্র মাহারা যথাক্রমে নবম ও দশম স্থান পেয়েছে।
বিশদ

 মাধ্যমিকে নজরকাড়া সাফল্য পেল রানাঘাটের দিনমজুরের ছেলে বিপ্লব

 সুদেব দাস, রানাঘাট, সংবাদদাতা: আর্থিক প্রতিবন্ধকতাকে উপেক্ষা করেই রানাঘাটের মাটিকুমড়া হরচন্দ্রপুর গ্রামের দিনমজুরের ছেলে বিপ্লব সিংহ নজরকাড়া সাফল্য পেয়েছে। বিপ্লবের প্রাপ্ত নম্বর ৬৫৫। এদিন অন্যান্য ছাত্ররা যখন স্কুলে এসে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট নিতে ব্যস্ত, তখনও এই ছাত্রকে বাড়ির পাশে একটি চাষের জমিতে দেখা গেল।
বিশদ

 মাধ্যমিকে রাজ্যে তৃতীয় ব্রতীন গবেষক হতে চায়

  সংবাদদাতা, রানাঘাট: মাধ্যমিকে রাজ্যে তৃতীয় স্থান দখল করেছে নদীয়ার শান্তিপুর মিউনিসিপ্যাল উচ্চ বিদ্যালয়ের ছাত্র ব্রতীন মণ্ডল। তার প্রাপ্ত নম্বর ৬৮৯। আগামী দিনে গণিত অথবা পদার্থবিদ্যা নিয়ে গবেষণা করতে চায় শান্তিপুরের এই কৃতী ছাত্র।
বিশদ

ঝাড়গ্রামে গণনায় চক্রান্তের আশঙ্কায় নেতা-কর্মীদের মাটি কামড়ে পড়ে থাকার নির্দেশ পার্থর

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ভোট গণনায় চক্রান্তের আশঙ্কায় নেতা-কর্মীদের মাটি কামড়ে পড়ে থাকার নির্দেশ দিলেন তৃণমূলের মহাসচিব তথা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। মঙ্গলবার ঝাড়গ্রাম শহরের একটি অতিথিশালায় দলীয় নেতা-কর্মী ও এজেন্টদের সঙ্গে নিয়ে বৈঠক করেন পার্থবাবু।
বিশদ

 মুর্শিদাবাদে ভোট গণনা তদারকিতে ১২জন পর্যবেক্ষক

  বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ জেলায় তিনটি লোকসভা কেন্দ্র ও দু’টি বিধানসভা কেন্দ্রের ভোট গণনা তদারকির জন্য নিয়োগ করা হয়েছে ১২জন পর্যবেক্ষক। কেন্দ্রীয় নির্বাচন কমিশনের নির্দেশে পর্যবেক্ষকরা ইতিমধ্যে জেলায় এসেছে। মঙ্গলবার তাঁরা জেলা প্রশাসনের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন।
বিশদ

 বোলপুরে তৃণমূল নেতার বাড়ির পাশে কমিশনের পর্যবেক্ষকের গাড়ি ঘিরে চাঞ্চল্য

  সংবাদদাতা, শান্তিনিকেতন: আগামী ২৩মে লোকসভা ভোটের গণনা হবে। তার দু’দিন আগে মঙ্গলবার বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ জেলার সহ সভাপতি অভিজিৎ সিংয়ের বোলপুরের কাছারিপট্টির বাড়ির পাশে দাঁড়িয়ে থাকতে দেখা যায় নির্বাচন কমিশনের পর্যবেক্ষকের গাড়ি।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবছর মাধ্যমিকের প্রথম দশে জায়গা করে নিল ৫১ জন পরীক্ষার্থী। ৬৯৪ নম্বর পেয়ে রাজ্যে প্রথম হয়েছে পূর্ব মেদিনীপুরের মহম্মদপুর দেশপ্রাণ বিদ্যাপীঠের সৌগত ...

  সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুরের কৃষকদের মধ্যে মাশরুম ও ব্রোকলি চাষে আগ্রহ বাড়াতে উদ্যোগ নিয়েছে জেলা উদ্যানপালন দপ্তর। এব্যাপারে তারা বেশকিছু পরিকল্পনা গ্রহণ করেছে। দপ্তর ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, কালনা: ৭ জুন আমেরিকার ক্যাটালিনা চ্যানেল জয়ের লক্ষ্যে ২৬ মে পাড়ি দিচ্ছেন কালনা শহরের বাসিন্দা ইংলিশ চ্যানেল জয়ী সাতারু সায়নী দাস। তাঁকে উৎসাহ দানে কালনা অ্যামেচার সুইমিং অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে মঙ্গলবার এক শুভেচ্ছা জ্ঞাপন অনুষ্ঠান হল কালনা পুরশ্রী মঞ্চে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গোপন প্রেম, গোপন থাকবে না। ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো, বয়স্করা একটু সাবধানী হবেন। ঠান্ডা লাগা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু
১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম
১৮৫৯: গোয়েন্দা শার্লক হোমসের স্রস্টা স্টটিশ সাহিত্যিক আর্থার কোনান ডয়েলের জন্ম
১৮৮৫: ফরাসি সাহিত্যিক ভিক্টর হুগোর মৃত্যু
১৯৪০: ক্রিকেটার এরাপল্লি প্রসন্নর জন্ম
১৯৪৬: আইরিশ ফুটবলার জর্জ বেস্টের জন্ম
২০০৪: ১৭তম প্রধানমন্ত্রী হিসাবে ডঃ মনমোহন সিংয়ের শপথ গ্রহণ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯২ টাকা ৭০.৬১ টাকা
পাউন্ড ৮৭.১৮ টাকা ৯০.৩৮ টাকা
ইউরো ৭৬.৫০ টাকা ৭৯.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯, বুধবার, চতুর্থী ৫৮/১৮ রাত্রি ২/৪১। পূর্বাষাঢ়া অহোরাত্র। সূ উ ৪/৫৭/৫৩, অ ৬/৮/৩০, অমৃতযোগ দিবা ৭/৩৭ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৪ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৯/৪৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৭ মধ্যে।
৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯, বুধবার, চতুর্থী ৫৪/৪৯/৫ রাত্রি ২/৫২/৫৯। পূর্বাষা‌ঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৪/৫৭/২১, অ ৬/১০/৪১, অমৃতযোগ দিবা ৭/৩৬ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৩ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৪/১ গতে ১/১৩/১১ মধ্যে, কালবেলা ৮/১৫/৪১ গতে ৯/৫৪/৫১ মধ্যে, কালরাত্রি ২/১৫/৪১ গতে ৩/৩৬/৩১ মধ্যে।
১৬ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
রবিবার জয়েন্টের জন্য অতিরিক্ত ট্রেন মেট্রোয়
আগামী ২৬ মে, রবিবার জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার জন্য অতিরিক্ত ট্রেন ...বিশদ

09:04:03 AM

  আজ রিস্যাট ২বি উপগ্রহ উৎক্ষেপণ করবে ইসরো
বুধবার অন্ধ্রপ্রদেশের শ্রীহরিকোটা থেকে ভোর সাড়ে ৫টায় নজরদারি উপগ্রহ রিস্যাট-২বি ...বিশদ

09:00:00 AM

বদলে যাচ্ছে দূরদর্শনের চিরপরিচিত লোগো
আধুনীকিকরণ হবে। তাই বদলে যাচ্ছে দূরদর্শনের চিরপরিচিত লোগো। ২০১৭ সালের ...বিশদ

08:42:16 AM

জোড়াসাঁকোতে আজ পুনর্নির্বাচন

কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রের জোড়াসাঁকো বিধানসভার সংস্কৃত কলেজের ১ নম্বর ...বিশদ

08:33:37 AM

রাফাল: মানহানির মামলা প্রত্যাহার অনিল আম্বানির
রাফাল চুক্তি নিয়ে অফসেট পার্টনার রিলায়েন্স এবং কর্ণধার অনিল আম্বানির ...বিশদ

08:30:00 AM

ইতিহাসে আজকের দিনে
১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম১৮৫৯: গোয়েন্দা শার্লক ...বিশদ

08:19:44 AM