Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

রাজ্যজুড়ে এবার সংশোধনাগারেও সিভিক ভলান্টিয়ার মোতায়েন

বিএনএ, বাঁকুড়া: কাজের চাপ সামলাতে সংশোধনাগারেও এবার সিভিক ভলান্টিয়ার মোতায়েন করবে রাজ্য। কেন্দ্রীয়, জেলা এবং উপ সংশোধনাগারে সিভিক ভলান্টিয়ারদের কাজে লাগানো হবে। রাজ্যের ৫৬টি সংশোধনাগারে ১০০০ জন সিভিক ভলান্টিয়ার মোতায়েন করা হবে। রাজ্য কারা দপ্তর এবং পুলিসের তরফে ইতিমধ্যে এব্যাপারে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তবে তার জন্য নতুন করে সিভিক ভলান্টিয়ার নিয়োগের ব্যাপারে কিছু বলা হয়নি। জেলায় জেলায় কর্মরত সিভিক ভলান্টিয়ারদের মোতায়েন করা হবে বলে পুলিস আধিকারিকরা জানিয়েছেন। শুধুমাত্র সংশোধনাগারের বহির্বিভাগের কাজকর্ম সিভিক ভলান্টিয়ারদের দিয়ে করানো হবে। ভিতরে তাঁদের প্রবেশাধিকার থাকবে না। এই প্রথম সংশোধনাগারে সিভিক ভলান্টিয়ার মোতায়েন হতে চলেছে বলে কারাদপ্তরের আধিকারিকরা জানিয়েছেন।
প্রসঙ্গত, ২০১৩ সাল নাগাদ রাজ্যে সিভিক ভলান্টিয়ার নিয়োগ করা হয়। রাজ্যের বিভিন্ন থানার আওতায় সিভিক ভলান্টিয়াররা কর্মরত রয়েছেন। প্রথম দিকে গ্রামীণ এলাকার থানাগুলিতে কর্মরত সিভিক ভলান্টিয়ারদের বাঁধাধরা কোনও ডিউটি ছিল না। তবে শহরের সিভিক ভলান্টিয়াররা প্রথম থেকেই ট্রাফিক সামলানোর পাশাপাশি পুলিস কর্মীদের নানা কাজে সাহায্য করতেন। পরবর্তীকালে সাম্মানিক বৃদ্ধির পাশাপাশি সিভিক ভলান্টিয়ারদের কাজের ব্যাপ্তি অনেকটাই বেড়ে যায়। বর্তমানে রাস্তার মোড়, মেলা বা উৎসব প্রাঙ্গণ, জনবহুল বাজার, রাজনৈতিক বা প্রশাসনিক সভাস্থল, বাসস্ট্যান্ড, রেল স্টেশন চত্বর সহ বিভিন্ন জায়গায় সিভিক ভলান্টিয়ারদের মোতায়েন করা হয়। অনেক সময় আইনশৃঙ্খলা রক্ষার কাজেও তাঁদের ব্যবহার করা হয়। বড় কোনও গণ্ডগোল, ডাকাতি বা হত্যাকাণ্ডের পর ঘটনাস্থলে পুলিসের পাশাপাশি সিভিক ভলান্টিয়ারও মোতায়েন করা হয়। সরকারি অফিস-কাছারি, ব্যাঙ্ক-ডাকঘর, এটিএমের সামনে পাহারার দায়িত্বে রাখা হলেও সংশোধনাগারের মতো স্পর্শকাতর জায়গায় এই প্রথম সিভিক মোতায়েন করা হচ্ছে।
কারাদপ্তর এবং পুলিস সূত্রে জানা গিয়েছে, কোচবিহারে ৬৫, আলিপুরদুয়ারে ২০, জলপাইগুড়িতে ৪০, দার্জিলিংয়ে ৭০, উত্তর দিনাজপুরে ৩০, দক্ষিণ দিনাজপুরে ২০, মালদহে ২০, মুর্শিদাবাদে ৮৫, পুরুলিয়ায় ৪৫, বাঁকুড়ায় ৩০, পশ্চিম মেদিনীপুরে ৮০, পূর্ব মেদিনীপুরে ৩০, বীরভূমে ৪০, বর্ধমানে ১২৫, হুগলিতে ৬৫, হাওড়ায় ৩০, নদীয়ায় ৭০, উত্তর ২৪ পরগনায় ১২৫ এবং দক্ষিণ ২৪ পরগনার সংশোধনাগারগুলিতে ১০ জন সিভিক ভলান্টিয়ার মোতায়েন করা হবে। গত ৭ ফেব্রুয়ারি কারাদপ্তরের ওএসডি তথা পদাধিকারবলে মহানির্দেশক অরুণকুমার গুপ্ত সমস্ত সংশোধনাগারের সুপারিন্টেন্ডেন্টদের চিঠি দিয়ে বিষয়টি জানিয়ে দিয়েছেন। এব্যাপারে স্থানীয় পুলিস সুপার বা পুলিস কমিশনারদের সঙ্গে যোগাযোগ করার জন্য সংশোধনাগার সুপারিন্টেন্ডেন্টদের নির্দেশ দেওয়া হয়েছে। রাজ্য পুলিসের অতিরিক্ত মহানির্দেশক পদমার্যাদার এক আধিকারিকও পুলিস সুপার এবং পুলিস কমিশনারদের পৃথক একটি নির্দেশিকা পাঠিয়েছেন।
কারাদপ্তরের এক আধিকারিক বলেন, সংশোধনাগারগুলিতে প্রয়োজনের তুলনায় কর্মী সংখ্যা অনেক কম। কর্মীরা অবসর গ্রহণের পর সংশ্লিষ্ট শূন্যপদে লোক নিয়োগ করা হয়নি। ফলে সংশোধনাগারের আধিকারিক এবং কারারক্ষীদের সাহায্যকারী হিসেবে সিভিক ভলান্টিয়ার মোতায়েন করা হবে। তবে সংশোধনাগারের ভিতরে তাঁদের ঢুকতে দেওয়া হবে না। বন্দিদের কাছেও সিভিক ভলান্টিয়ারদের ঘেঁষতে দেওয়া হবে না। কর্মীদের মেস, সহ সংশোধনাগারের চারপাশে পাহারার কাজে তাঁদের লাগানো হবে। ‘ওয়াকি-টকি’ চার্জ করার পর রক্ষী বা আধিকারিকদের কাছে তা তাঁরা পৌঁছে দেবেন। সংরক্ষিত ভবনের রক্ষীদের সাহায্যকারী হিসেবে তাঁদের কাজে লাগানো হবে। ড্রাইভিং লাইসেন্স থাকলে সংশ্লিষ্ট সিভিক ভলান্টিয়ারকে চালকের কাজ দেওয়া হবে।
হাসপাতালে ভর্তি অসুস্থ বন্দিদের ওষুধ সরবরাহের জন্য কারারক্ষীদের তাঁরা সহায়তা করবেন। ‘মেসেঞ্জার’ বা বার্তাবাহক হিসেবেও তাঁদের কাজে লাগানো হবে। আধিকারিকরা মনে করলে ‘অর্ডারলি’ ডিউটিও করাতে পারেন। প্রতিদিন ৮ ঘণ্টা করে ডিউটি করতে হবে। সপ্তাহে একদিন তাঁদের বিশ্রাম দেওয়া হবে। আগাম না জানিয়ে কেউ একাধিক দিন কাজে যোগ না দিলে সংশ্লিষ্ট জেলার পুলিস সুপার বা পুলিস কমিশনারদের জানানোর জন্য সংশোধনাগার সুপারদের বলা হয়েছে।
বাঁকুড়ার পুলিস সুপার কোটেশ্বর রাও বলেন, সংশোধনাগারে সিভিক ভলান্টিয়ার মোতায়েনের ব্যাপারে নির্দেশিকা এসেছে। এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

15th  February, 2019
 রামপুরহাট মেডিক্যালের চিকিৎসকের মৃত্যু, রহস্য

  সংবাদদাতা, রামপুরহাট: বাড়ি থেকে হাসপাতালে আসার পথে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালের এক চিকিৎসকের মৃত্যু ঘিরে রহস্য দেখা দিয়েছে। বুধবার রাত ১০টা নাগাদ হাসপাতাল সংলগ্ন জাতীয় সড়কে জনপ্রিয় ওই স্ত্রীরোগ বিশেষজ্ঞের রক্তাক্ত মৃতদেহ উদ্ধার হয়। মৃতের নাম ধীরেন্দ্রনাথ মুর্মু (৪৫)।
বিশদ

15th  February, 2019
 ইচ্ছেশক্তির জোরে ভগবানপুরের হোমের ৭ আবাসিক এবার মাধ্যমিকে

  সংবাদদাতা, কাঁথি: ভগবানপুর-২ ব্লকের পাঁউশি অন্ত্যোদয় অনাথ আশ্রম এবং আশ্রম পরিচালিত স্নেহচ্ছায়া হোমের ৭জন আবাসিক ছেলেমেয়ে এবার মাধ্যমিক পরীক্ষায় বসেছে। ইচ্ছে, চেষ্টা ও মনের জোর থাকলে অভাব অনটনকে দূরে সরিয়ে রেখেও যে পড়াশোনা করে সামনের দিকে এগিয়ে যাওয়া যায়, তার জ্বলন্ত উদাহরণ এই সাতজন।
বিশদ

15th  February, 2019
 একদা জঙ্গি ডেরা বেলডাঙা মুড়ে ফেলা হচ্ছে সিসি ক্যামেরা দিয়ে

 বিএনএ, বহরমপুর: একসময়ের জঙ্গি ডেরা বেলডাঙা শহরকে মোড়া হচ্ছে সিসি ক্যামেরায়। শহরের ১৪টি ওয়ার্ডে প্রায় ১৪১টি ক্যামেরা বসানো হবে। যারমধ্যে দু’টি ক্যামেরা বেপরোয়াভাবে চলাচলকারী যানবাহনকে চিহ্নিত করবে। এজন্য প্রায় দেড় কোটি টাকার একটি প্রকল্প রাজ্য সরকারের কাছে পাঠানো হয়েছে।
বিশদ

15th  February, 2019
 ৯৬ হাজার চাষিকে কিষাণ ক্রেডিট কার্ড জেলা সমবায় ব্যাঙ্কের

 অভিমন্যু মাহাত, কৃষ্ণনগর, বিএনএ: নদীয়া জেলায় ৯৬ হাজার চাষিকে রু-পে কিষাণ ক্রেডিট কার্ড (কেসিসি) দিয়েছে জেলা কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্ক। ১লক্ষ ২হাজার চাষিকে এই কার্ড বিলির লক্ষ্যমাত্রা রয়েছে সমবায় ব্যাঙ্কের। এই কার্ডের মাধ্যমে সরাসরি চাষিদের হাতে টাকা পৌঁছে যাবে। চাষিরা নিজের হাতে এটিএম থেকে টাকা তুলতে পারবেন।
বিশদ

15th  February, 2019
 ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কান্দি রাজ কলেজে ক্লাস নিচ্ছেন বিদেশি অধ্যাপকরাও

  সংবাদদাতা, কান্দি: কান্দি রাজ কলেজ লাইব্রেরিকে জেলার সেরা কোর লার্নিং রিসোর্স সেন্টার হিসেবে গড়ে তুলতে ছাত্রছাত্রীদের নিয়ে ডিজিটাল ক্লাস করানো হচ্ছে। সম্প্রতি ইন্টারনেটের মাধ্যমে কলেজের ছাত্রছাত্রীদের ডিজিটাল লাইব্রেরি এবং লাইব্রেরি ওরিয়েন্টেশন ক্লাস শুরু হয়েছে।
বিশদ

15th  February, 2019
 কালনায় সরস্বতী পুজোর মাইক বন্ধ করতে গিয়ে আক্রান্ত পুলিস, গাড়ি ভাঙচুর, ধৃত ৬

  সংবাদদাতা, কালনা: কালনায় সরস্বতী পুজোয় মাইক বন্ধ করতে গিয়ে মদ্যপ যুবকদের হাতে আক্রান্ত হল পুলিস। ঘটনায় বেশ কয়েকজন পুলিস কর্মী জখম হয়েছেন। এছাড়া পুলিসের একটি গাড়িও ভাঙচুর করা হয়। বুধবার রাতে এই ঘটনাকে ঘিরে এলাকায় উত্তেজনা ছড়ায়। এই ঘটনায় ছ’জনকে গ্রেপ্তার করেছে কালনা থানার পুলিস।
বিশদ

15th  February, 2019
 রাজ্যস্তরে মাটি উৎসব বর্ধমানে না হওয়ায় কোটি কোটি টাকার টেন্ডার বাতিল হচ্ছে

  বিএনএ, বর্ধমান: রাজ্যস্তরের মাটি উৎসব এবার আর বর্ধমানে হচ্ছে না। সেজন্য পূর্ত, কৃষি, কৃষি-বিপণন সহ একাধিক দপ্তরের টেন্ডার বাতিল করা হচ্ছে। এবার মাটি উৎসব প্রতিটি জেলায় করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হুগলির তারকেশ্বরে মাটি উৎসবে উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে।
বিশদ

15th  February, 2019
 এগরায় জুয়েলারি দোকানে চুরি করতে গিয়ে ধৃত মহিলা

  সংবাদদাতা, কাঁথি: এগরায় জুয়েলারি দোকানে চুরি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল এক মহিলা। ওই মহিলাকে গ্রেপ্তার করেছে এগরা থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃত মল্লিকা সিংয়ের বাড়ি পটাশপুর থানা এলাকায়। বৃহস্পতিবার তাকে কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক ১৪দিন জেল হেফাজতের নির্দেশ দেন।
বিশদ

15th  February, 2019
দুবরাজপুরে কুপিয়ে গলায় গামছার ফাঁস দিয়ে খুন
পণের দাবিতে নৃশংসভাবে বধূ হত্যায় দোষী সাব্যস্ত স্বামী সহ ৪

 বিএনএ, সিউড়ি: অতিরিক্ত পণের দাবিতে দীর্ঘদিন ধরে গৃহবধূকে নির্যাতন করে নৃশংসভাবে খুনের অভিযোগে বৃহস্পতিবার স্বামী, শাশুড়ি, শ্বশুর ও দেওরকে দোষী সাব্যস্ত করল সিউড়ি আদালত। তারা হল বধূর স্বামী মিলন বাগদি, শ্বশুর নকুল বাগদি, শাশুড়ি পার্বতী বাগদি, দেওর কাঞ্চন বাগদি। 
বিশদ

15th  February, 2019
 রক্তদানের সচেতনতা বাড়াতে সাইকেলে দার্জিলিং যাত্রা তেহট্টের যুবকের

  বিএনএ, কৃষ্ণনগর: রক্তদানের সচেতনতা বাড়াতে দার্জিলিংয়ের টাইগার হিল পর্যন্ত সাইকেল যাত্রা করলেন তেহট্টের যুবক রকি মণ্ডল। বৃহস্পতিবার তিনি বাড়ি ফিরলেন। গত ৮ফেব্রুয়ারি তেহট্টের বক্সিপুর থেকে একা সাইকেল যাত্রা শুরু করেন তিনি। বুধবার তিনি দার্জিলিংয়ের টাইগার হিলে পৌঁছন।
বিশদ

15th  February, 2019
পুরুলিয়া অস্ত্র বর্ষণের কার্বাইন মাফিয়া হাতে? ধন্দে পুলিস

সুখেন্দু পাল, আসানসোল, বিএনএ: পুরুলিয়া অস্ত্র বর্ষণের সময় চুরি যাওয়া কার্বাইন ঘুরপথে আসানসোলের মাফিয়াদের হাতে এসেছে বলে সন্দেহ করছে পুলিস। বার্নপুরের কুখ্যাত মাফিয়া কৃষ্ণেন্দুর কাছ থেকে শক্তিশালী কার্বাইন উদ্ধারের পর সেই সন্দেহ আরও জোরালো হয়েছে। সাধারণত বিহারের মুঙ্গের থেকে কার্বাইন এ রাজ্যে ঢোকে। 
বিশদ

15th  February, 2019
 কাঁথির স্কুলকে ২০ লক্ষ টাকার চেক দিলেন শুভেন্দু

  সংবাদদাতা, কাঁথি: কথা দিয়ে কথা রাখলেন পরিবহণ ও পরিবেশমন্ত্রী শুভেন্দু অধিকারী। বুধবার হলদিয়া উন্নয়ন সংস্থার অফিসে কাঁথির নাচিন্দা জীবনকৃষ্ণ গার্লস হাইস্কুল কর্তৃপক্ষের হাতে ২০ লক্ষ টাকার চেক তুলে দেন মন্ত্রী।
বিশদ

15th  February, 2019
 ছাত্রী-ধর্ষণ কাণ্ডে হলদিয়া আদালত চত্বরে বিক্ষোভ

  সংবাদদাতা, হলদিয়া: দ্বিতীয় শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের নিরপেক্ষ তদন্ত ও ধৃতের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বৃহস্পতিবার হলদিয়া মহকুমা আদালত চত্বরে বিক্ষোভ দেখাল সারা বাংলা পরিচারিকা সমিতি ও অল ইন্ডিয়া মহিলা সাংস্কৃতিক সংগঠন। বিক্ষোভে নেতৃত্ব দেন অঞ্জলি মান্না,রীতা ওঝা প্রমুখ।
বিশদ

15th  February, 2019
পাঁশকুড়ার দুই নির্মাণকর্মী খুনের ঘটনা ধামাচাপা দিচ্ছে অসম পুলিস: শুভেন্দু

 বিএনএ, তমলুক: খুন হওয়া পাঁশকুড়ার দুই নির্মাণকর্মী কেস ধামাচাপা দেওয়ার কাজ করছে অসম পুলিস। সেই কারণে গটআপ করে আগেভাগে একজনকে দিয়ে অভিযোগ করিয়ে মিথ্যে কেস সাজানো হয়েছে।
বিশদ

15th  February, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, আলিপুরদুয়ার: শুক্রবার জলদাপাড়া জাতীয় উদ্যানে গণ্ডার শুমারীর প্রথম দিনে বাইসনের গুঁতোয় ভয় পেয়ে ঘাবড়ে গিয়ে বিট অফিসার ও মাহুতকে ফেলে দিয়ে পিঠে দড়িতে বাঁধা রাইফেল নিয়ে জঙ্গলের ভিতরে হারিয়ে যাওয়া কুনকি হাতি শ্রীমন্তের শনিবার হদিশ মিলল।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হানায় শহিদ ৪৯ জন আধাসেনা জওয়ানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর তাগিদ অবশ্যই ছিল। কিন্তু সেই সঙ্গে চিটফান্ড কেলেঙ্কারিতে ...

 ইসলামাবাদ, ১৬ ফেব্রুয়ারি: ইমরান খান জমানায় নয়া পাকিস্তান। রাষ্ট্রসঙ্ঘ ঘোষিত জঙ্গি। ভারতের অন্যতম মোস্ট ওয়ান্টেড। ২৬/১১ মুম্বই হামলার মাস্টারমাইন্ড। এহেন হাফিজ সইদ এবার সাংবাদিকতার পাঠ দেবে। লাহোরে এই নতুন স্কুল ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আগামীকাল, সোমবার শীতলা মায়ের স্নানযাত্রাকে কেন্দ্র করে কার্যত স্তব্ধ হয়ে যাবে উত্তর হাওড়া। প্রতি বছরই এই দিনে মাইক ও ডিজে’র দাপটে বাসিন্দারা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহ যোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম
১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা মাইকেল জর্ডনের জন্ম
১৯৮৭ - ভারতীয় কার্টুনিস্ট অসীম ত্রিবেদীর জন্ম।
২০০৯: সঙ্গীত শিল্পী মালবিকা কাননের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৯.৭০ টাকা ৯২.৯৪ টাকা
ইউরো ৭৮.৯৫ টাকা ৮২.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, দ্বাদশী ৪/৫৭ দিবা ৮/১০ পরে ত্রয়োদশী ৫৬/৩৮ রাত্রি ৪/৫১। পুনর্বসুনক্ষত্র ২৬/২৫ অপঃ ৪/৪৬। সূ উ ৬/১১/২৯, অ ৫/৩০/৫০, অমৃতযোগ দিবা ৬/৫৭ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৭/১০ গতে ৮/৫২ মধ্যে। বারবেলা ১০/২৬ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ১/২৬ গতে ৩/১ মধ্যে।
৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, ত্রয়োদশী রাত্রি ২/৩৩/১৫। পুনর্বসুনক্ষত্র ২/১৩/৫৩, সূ উ ৬/১২/৫৭, অ ৫/২৮/১২, অমৃতযোগ দিবা ৬/৫৭/৫৮ থেকে ৯/৫৮/২ মধ্যে এবং রাত্রি ৭/১০/১০ থেকে ৮/৫২/৮ মধ্যে, বারবেলা ১০/২৬/১১ থেকে ১১/৫০/৩৪ মধ্যে, কালবেলা ১১/৫০/৩৪ থেকে ১/১৪/৫৯ মধ্যে, কালরাত্রি ১/২৬/১০ থেকে ৩/১/৪৬ মধ্যে।
১১ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিবাহ যোগ আছে। বৃষ: কোনও উচ্চতর পদের জন্য ডাক আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা ...বিশদ

07:03:20 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল- চার্চিল ব্রাদার্স ম্যাচ ১-১ গোলে ড্র 

07:10:04 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ১- চার্চিল ব্রাদার্স ১ (৭৮ মিনিট) 

06:52:14 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ১ (৬৮ মিনিট) 

06:42:37 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ০ (বিরতি) 

06:00:22 PM