Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

মুরাইয়ের পাইকরে ভক্তমারা উৎসব ঘিরে ব্যাপক উৎসাহ এলাকাবাসীর

সংবাদদাতা, রামপুরহাট: সোমবার শীতল ষষ্ঠীতে মুরারইয়ের পাইকর গ্রামে বুড়ো শিব মন্দির প্রাঙ্গণে বাণব্রত বা ভক্তমারা উৎসব উপলক্ষে কয়েক হাজার মানুষের সমাগম ঘটল। এসেছেন টোকিও ইউনিভার্সিটির এক গবেষকও। সংশ্লিষ্ট গ্রাম সহ আশপাশের এলাকার মানুষের কাছে এটিই প্রধান উৎসব। এজন্য তাঁরা সারাবছর অপেক্ষায় থাকেন।
জানা গিয়েছে, মাঘী অমাবস্যার দিন থেকে এই উৎসবের কার্যত সূচনা হয়ে যায়। ওইদিন ভক্তরা মুর্শিদাবাদের জঙ্গিপুরে গঙ্গার ধারে ক্ষৌরকর্ম ও স্নান করে গ্রামে আসেন। এবার ৬১ জন ভক্ত হয়েছেন। যার মধ্যে প্রধান ভক্তকে দিয়াসিন বলা হয়। ওইদিন থেকেই তাঁরা সূর্যাস্ত পর্যন্ত সম্পূর্ণ উপবাস থাকেন। রাত্রে বুড়ো শিব মন্দিরে পুজো দিয়ে ফল ও দুধ ছাড়া অন্য কোনও খাবার খান না। চতুর্থীর রাতে বুড়ো শিব মন্দিরে ভক্ত প্রতিষ্ঠা হয়। এদিন সকালে বুড়ো শিবের সামনে ভক্তি ভরে প্রণাম করে ‘কাচ বন্ধন’ হয়। পরে উত্তরবাহী পাগলা নদীতে স্নান করতে যান ভক্তরা। ঢাকের বাজনা আর কয়েক হাজার মানুষের কলরবে গোটা গ্রাম মুখরিত হয়ে ওঠে। এরই মধ্যে ভক্তের ঝোঁক আসে। তখন তাঁরা মৃতপ্রায় অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন। পরে শিবের ঘটের জল ছিটিয়ে তাঁদের চেতনা ফিরিয়ে আনা হয়। ফের সকল ভক্ত একসঙ্গে নদীতে স্নান করতে নেমে শিব শিলা তুলে এনে পাড়ে পুজো করেন। কোমরে বাঁধা তুলসী পাতা দিয়ে তাঁরা পুজো নিবেদন করেন। অন্যান্য জায়গায় বেলপাতা দিয়ে শিবের পুজো হলেও বুড়ো শিব তুষ্ট হন তুলসী পাতায়।
দুপুরের দিকে শিব মন্দির প্রাঙ্গণে তৈরি করা উঁচু মঞ্চে দিয়াসিনকে জড়িয়ে ধরে তাঁর জিভ বড় সূচ দিয়ে ফুঁড়ে দেন গ্রামের কর্মকাররা। সেই সময় হাজার হাজার মানুষের জয়ধ্বনি ও প্রচুর ঢাকের আওয়াজে এক আধ্যাত্মিক আবহাওয়ার সৃষ্টি হয়। এরপরই শুরু হয় ষষ্ঠীর ব্রতকথা। তারপর সকলে উপস্থিত হয় খ্যাপাকালী মন্দির প্রাঙ্গণে। সেখানে তিনটি কলাগাছ দিয়ে তৈরি কাঠামোয় তিনটি পাঁঠা বলির খড়্গ সাজানো থাকে। দিয়াসিন দৌড়ে এসে লাফ দিয়ে সেই খড়্গ’র উপর দাঁড়িয়ে পড়েন। ওই অবস্থায় পুরো গ্রাম প্রদক্ষিণ করে তাঁকে খ্যাপাকালী মন্দির প্রাঙ্গণে ফিরিয়ে আনা হয়। পরে অগ্নিকুণ্ডে ভক্তদের ঝাঁপানোর মধ্য দিয়ে উৎসব শেষ হয়। মুর্শিদাবাদ থেকে উৎসব দেখতে আসা ত্রিলোচন দাস বলেন, যতই কাজ থাকুক, এই দিনটিতে ভক্তমারা উৎসব দেখতে আমি পাইকর আসি। খ্যাপাকালী ও বুড়ো শিব খুব জাগ্রত।
এদিকে বুড়ো শিব মন্দির প্রাঙ্গণে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রাচীন দেবদেবীর মূর্তি সংরক্ষণের জন্য সরকারি উদ্যোগে মিউজিয়াম তৈরির দাবি তুলেছেন গ্রামবাসীরা। কারণ, বহু মূল্যবান কষ্টিপাথরের এই মূর্তিগুলি এলাকার অনেক অজানা ইতিহাসের সাক্ষ্য বহন করে চলেছে। উপযুক্ত সংরক্ষণের অভাবে সেগুলি অচিরেই নষ্ট হয়ে যাবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তাঁরা। পাইকর গ্রাম ঢোকার মুখে রয়েছে আড়াই ফুট লম্বা ও দেড় ফুট উচ্চতার কালো পাথরের একটি ষাঁড়ের মূর্তি। গ্রামবাসীরা সেটিকে লোহার গ্রিল দিয়ে ঘিরে রেখেছেন। মন্দিরে প্রায় তিন ফুট উঁচু বেদির উপর পাঁচ মিটার অংশজুড়ে ৫০টির বেশি ছোট বড় মাপের কষ্টিপাথরের শিলা মূর্তি রয়েছে। গ্রামের ষষ্টিতলায় প্রাচীন বট গাছের নীচে প্রচুর ভাঙা মূর্তি ও বেশ কয়েকটি দেবী মূর্তি অরক্ষিত অবস্থায় পড়ে রয়েছে। সেখানেই রয়েছে চেদি রাজ কর্ণ’র বিজয় স্তম্ভ।
গ্রামের সাংস্কৃতিক কর্মী রূপনাথ রায়, পাইকরের ইতিহাস গবেষক দীনবন্ধু দাস বলেন, সরকারি উদ্যোগে এই ধরনের প্রত্নতাত্ত্বিক নির্দশনকে সংরক্ষিত করা উচিত। এলাকায় রয়েছে নরসিংহ মূর্তি। রাজা কর্ণদেব ও বিজয়সেনের আমলের দু’টি শিলালিপি এখানে রয়েছে। শিলালিপির অক্ষরগুলি উত্তর-পূর্ব ভারতের প্রচলিত আদি বাংলার। এলাকাজুড়ে ছড়িয়ে থাকা বিভিন্ন প্রত্নতাত্ত্বিক নিদর্শন সংরক্ষণ করা হোক। খ্যাপাকালী মন্দিরের প্রধান পুরোহিত নারায়ণচন্দ্র বন্দ্যোপাধ্যায়ের দাবি, সেন ও পাল বংশ থেকেই এই ভক্তমারা উৎসব হয়ে আসছে। টোকিও ইউনির্ভাসিটি থেকে এই উৎসব নিয়ে গবেষণা করতে এসেছেন সিবুয়া টুসহিকি। তিনি বলেন, বহুদিন আগে এই উৎসবের কথা শুনেছি। এদিন সবকিছু চাক্ষুষ করলাম। ভারতের আঞ্চলিক উৎসবের উপর গবেষণা করতেই আমার এখানে আসা।
12th  February, 2019
 দিদিকে বলো কর্মসূচিতে গিয়ে ক্ষোভের মুখে মৎস্যমন্ত্রী, গ্রেপ্তার ১০

সংবাদদাতা, শান্তিনিকেতন: দিদিকে বলো কর্মসূচিতে গিয়ে গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়লেন মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিনহা। বিক্ষোভ চলাকালীন পুলিসের সঙ্গে ধস্তাধস্তি হয় বিক্ষোভকারীদের। ঘটনায় পুলিস ১০জন বিক্ষোভকারীকে গ্রেপ্তার করে। বোলপুর থানার শিবপুর মৌজার সাবিরগঞ্জ গ্রামের ওই ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায়।
বিশদ

 গোঘাটে কনেযাত্রী বোঝাই বাসে ভাঙচুর, জখম ৩, উত্তেজনা

সংবাদদাতা, আরামবাগ: শুক্রবার রাতে গোঘাটের দিঘড়ে গ্রামে কনেযাত্রী বোঝাই বাসে ভাঙচুর চালানোর ঘটনাকে ঘিরে তুমুল উত্তেজনা ছড়ায়। বাইক আরোহীদের সাইড দেওয়াকে কেন্দ্র করে ঝামেলার জেরে ওই বাসে ভাঙচুর চালানো হয়। ঘটনায় বাসের ভিতরে থাকা বেশ কয়েকজন কনেযাত্রী জখম হন।
বিশদ

জল নামাতে চলল পাম্প, জেসিবি মেশিনে নালা সাফাই
বৃষ্টিতে জলমগ্ন তমলুকের বিস্তীর্ণ এলাকা, দুর্ভোগ চরমে

বিএনএ, তমলুক: বছরের প্রথম ভারী বর্ষণেই তমলুক পুরসভার বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়ল। পুরসভার ২০টি ওয়ার্ডের মধ্যে তিন-চারটি বাদ দিলে বাকি সর্বত্র জল থই থই অবস্থা। হাইড্রেন ঠিকমতো সাফাই না করার মাশুল দিতে হল শহরবাসীকে। কোথাও এক হাঁটু আবার কোথাও কোথাও কোমর সমান জল দাঁড়িয়েছিল।
বিশদ

 ইন্দাসে ঘূর্ণিঝড়ে উড়ল ২০টি বাড়ির ছাউনি, দেওয়াল চাপা পড়ে জখম ১

সংবাদদাতা, বিষ্ণুপুর: শুক্রবার সন্ধ্যায় ইন্দাসের পরীক্ষাপাড়ায় ঘূর্ণিঝড়ে প্রায় ২০টি বাড়ির ছাউনি উড়ে গিয়েছে। তার মধ্যে অন্তত ১০টি বাড়ির চাল সম্পূর্ণ উড়ে যাওয়ায় ওই পরিবারগুলি আশ্রয়হীন হয়ে পড়েছে। এছাড়াও দেওয়াল চাপা পড়ে এক যুবক জখম হয়েছেন। তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

২৪আগস্ট সিটিজেন পার্কের উদ্বোধন করবেন ফিরহাদ হাকিম
বাঁকুড়ায় গন্ধেশ্বরীর পাড়ে এবার সময় কাটাতে পারবেন প্রবীণরা

বিএনএ, বাঁকুড়া: শহরের বিভিন্ন ওয়ার্ডে কচিকাঁচাদের খেলাধুলো করে সময় কাটানোর জন্য বেশ কয়েকটি পার্ক রয়েছে। কিন্তু, বয়স্ক মানুষদের সময় কাটানোর জন্য তেমন কোনও নির্দিষ্ট জায়গা ছিল না। তাই বয়স্ক মানুষের অবসর সময় কাটানোর জন্য সতীঘাটের কাছে গন্ধেশ্বরী নদীর পাড়ে প্রায় ৪৮লক্ষ টাকা ব্যয়ে একটি পার্ক তৈরি করেছে পুরসভা।
বিশদ

 নন্দন আর্ট গ্যালারিতে তিন প্রজন্মের পটুয়াদের শিল্প নিদর্শনের প্রদর্শনী

সংবাদদাতা, শান্তিনিকেতন: কলাভবনের শতবর্ষ পূর্তি উপলক্ষে নন্দন আর্ট গ্যালারিতে প্রদর্শিত হচ্ছে তিন প্রজন্মের পটুয়াদের শিল্প নিদর্শন। তিনদিন ধরে চলতে থাকা এই প্রদর্শনীর উদ্বোধন হয় গত শুক্রবার বিকেলে।
বিশদ

পরিদর্শনে গিয়ে ক্ষোভের মুখে আধিকারিকরা
কোলাঘাটে রূপনারায়ণের বাঁধে ধস, আতঙ্কে বাসিন্দারা

বিএনএ, তমলুক: কোলাঘাটে আমলহাণ্ডা গ্রাম পঞ্চায়েতের বাবুয়া মৌজায় রূপনারায়ণ নদের বাঁধে ধস দেখা দেওয়ায় ব্যাপক আতঙ্ক তৈরি হয়েছে। এদিন কোলাঘাটের বিডিও মদনমোহন মণ্ডল এবং সেচ ও জলপথ দপ্তরের অফিসার ও ইঞ্জিনিয়াররা ঘটনাস্থলে যান। তাঁদের ঘিরে ক্ষোভ উগরে দেন স্থানীয় বাসিন্দারা। ভাদ্র মাসে ষাঁড়াষাঁড়ির কোটাল আছে।
বিশদ

স্বস্তি চাষে, টানা বৃষ্টিতে জলমগ্ন কৃষ্ণনগর শহরের বহু এলাকা, দুর্ভোগ

বিএনএ, কৃষ্ণনগর: টানা বৃষ্টির জেরে কৃষ্ণনগর শহরের বিভিন্ন জায়গা জলমগ্ন হয়ে যায়। জনজীবন বিপর্যস্ত হয়। শক্তিনগর জেলা হাসপাতালের একাধিক জায়গায় ছাদ চুঁইয়ে জল পড়ায় রোগীদের সমস্যার মধ্যে পড়তে হয়েছে। শুক্রবার থেকে টানা বৃষ্টি চলছে। শনিবার দুপুরের পর বৃষ্টি কমলেও জমা জল নিয়ে দুঃশ্চিন্তায় পড়েছেন সাধারণ মানুষ।
বিশদ

 মঙ্গলবার দীঘায় বহু প্রতীক্ষিত বিশ্বমানের কনভেনশন সেন্টারের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী

সংবাদদাতা, কাঁথি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে দীঘার বহু প্রতীক্ষিত বিশ্বমানের কনভেনশন সেন্টারের উদ্বোধন হতে চলেছে। বর্তমানে শেষ মুহূর্তের কাজ চলছে নবনির্মিত দীঘা কনভেনশন সেন্টারের। আগামীকাল সোমবার ১৯ আগস্ট মুখ্যমন্ত্রী দীঘা সফরে আসছেন।
বিশদ

 কাটোয়ায় এবার বর্তমান ও প্রাক্তন চেয়ারম্যানের বিরুদ্ধে পোস্টার

সংবাদদাতা, কাটোয়া: ফের শনিবার কাটোয়া শহরে পোস্টার পড়ায় চাঞ্চল্য ছড়িয়েছে। তবে এবার পোস্টারে কাটোয়ার বিধায়ক তথা পুরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় এবং প্রাক্তন চেয়ারম্যান অমর রাম দু’জনের নাম রয়েছে।
বিশদ

 জেলায় প্রশিক্ষিত স্থায়ী ডুবুরি চেয়ে বিপর্যয় মোকাবিলা দপ্তরের মন্ত্রীর কাছে আবেদন কৃষিমন্ত্রীর

সংবাদদাতা, রামপুরহাট: বীরভূম জেলায় প্রশিক্ষিত স্থায়ী ডুবুরি চেয়ে বিপর্যয় মোকাবিলা দপ্তরের মন্ত্রী জাভেদ খানের কাছে আবেদন জানালেন কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়। শুক্রবার কলকাতায় গিয়ে মন্ত্রীর সঙ্গে দেখা করে এই আবেদন জানান আশিসবাবু। তাঁর দাবি, মন্ত্রী সেই আবেদনে সাড়া দিয়ে সম্মতি জানিয়েছেন।
বিশদ

 ভাতারে ট্রান্সফর্মার বিকল, গুসকরা অফিসে বিক্ষোভ

সংবাদদাতা, গুসকরা: প্রায় দু’সপ্তাহ ধরে ট্রান্সফর্মার বিকল হয়ে যাওয়ায় বিদ্যুৎহীন রয়েছে গ্রাম। এই অভিযোগ তুলে শনিবার গুসকরা বিদ্যুৎ অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখান ভাতার থানার ঝর্ণা কলোনির বাসিন্দারা।
বিশদ

রামপুরহাট-২ ব্লক সভাপতির কাছে দেবগ্রাম ঘাটে ব্রিজ নির্মাণের দাবি বাসিন্দাদের
‘দিদিকে বলো’ কর্মসূচিতে এসে স্বাস্থ্যকেন্দ্রের বেহাল দশা নিয়ে অভিযোগ শুনলেন মুরারইয়ের বিধায়ক

সংবাদদাতা, রামপুরহাট: ‘দিদিকে বলো’ কর্মসূচি করতে এসে রাজগ্রাম স্বাস্থ্য কেন্দ্রের বেহাল দশা নিয়ে অভিযোগ শুনতে হল মুরারইয়ের বিধায়ক আব্দুর রহমানকে। অন্যদিকে, রামপুরহাট-২ ব্লক সভাপতি সুকুমার মুখোপাধ্যায়ের কাছে ব্রাহ্মণী নদীর দেবগ্রাম ঘাটে ব্রিজ নির্মাণের দাবি জানালেন এলাকার বাসিন্দারা।
বিশদ

 বধূর মৃত্যু ঘিরে কান্দি মহকুমা হাসপাতালে দু’পক্ষের সংঘর্ষে চাঞ্চল্য

সংবাদদাতা, কান্দি: এক বধূর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে শনিবার বিকেলে কান্দি মহকুমা হাসপাতাল চত্বরে সংঘর্ষে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। বধূর বাপের বাড়ির লোকজনের সঙ্গে শ্বশুরবাড়ির লোকেদের মধ্যে সংঘর্ষ হয়। পরে সেখানে কান্দি থানার বিশাল পুলিস এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিস জানিয়েছে, মৃতার নাম টুম্পা খাতুন(২৫)।
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর উপায় নেই। সুপ্রিম কোর্ট এবার রাজ্য সরকারের ‘রিভিউ পিটিশন’ খারিজ করে দেওয়ায় ২০০৬ সালের নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণকারী প্রায় ১২০০ প্রার্থীকে প্রাথমিক শিক্ষক পদে নিয়োগ করতে হবে রাজ্য সরকারকে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোটা বিশ্বেই মধ্যবিত্ত শ্রেণী বাড়ছে দ্রুত। নতুন প্রজন্ম অর্থ উপার্জন করছে বলেই এই শ্রেণীর বাড়বাড়ন্ত। সরকারেরও উচিত তাদের কাজের সুযোগ করে দেওয়া। সেই কারণেই সরকার যতটা পেনশন খাতে খরচ করে, তার চেয়ে গুরুত্ব দেওয়া উচিত শিক্ষা খাতে ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুধু হাওড়া শহর সংলগ্ন এলাকায় নয়, হাওড়া জেলার প্রত্যন্ত এলাকায় এবার শিল্প স্থাপনে উদ্যোগী হল রাজ্য সরকার। তার জন্য উদয়নারায়ণপুরের কান্দুয়ায় ৪০০ একর জমি বাছা হয়েছে। তার মধ্যে ১৭০ একর জমি কেনাও হয়ে গিয়েছে। ...

 সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ি সদর এলাকায় টোটোর দৌরাত্ম্য নিয়ন্ত্রণ করতে ময়নাগুড়ি পুলিস প্রশাসন বেশকিছু পদক্ষেপ নিতে চলেছে। ব্যস্ত রাস্তার ধারে বেআইনিভাবে টোটো পার্কিং করা হলে তা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

হঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়া শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০০: রাজনীতিক বিজয়লক্ষ্মী পণ্ডিতের জন্ম
১৯৩৬: গীতিকার ও পরিচালক গুলজারের জন্ম
১৯৫৮: ইংলিশ চ্যানেল অতিক্রম করলেন প্রথম এশীয় ব্রজেন দাস
১৯৮০: সঙ্গীতশিল্পী দেবব্রত বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৮৪.৮১ টাকা ৮৭.৯৪ টাকা
ইউরো ৭৭.৮৩ টাকা ৮০.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৯/৪৯ রাত্রি ১/১৪। পূর্বভাদ্রপদ ২৯/২ অপঃ ৪/৫৫। সূ উ ৫/১৮/২, অ ৬/৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৯ গতে ৯/৩৩ মধ্যে। রাত্রি ৭/৩২ গতে ৯/২ মধ্যে, বারবেলা ১০/৫ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ১/৫ গতে ২/৩০ মধ্যে।
৩২ শ্রাবণ ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৩/৯/৬ রাত্রি ১০/৩২/৩৬। পূর্বভাদ্রপদনক্ষত্র ২৬/১/৪১ দিবা ৩/৪১/৩৮, সূ উ ৫/১৬/৫৮, অ ৬/৫/৪৬, অমৃতযোগ দিবা ৬/১২ গতে ৯/৩১ মধ্যে এবং রাত্রি ৭/২২ গতে ৮/৫৪ মধ্যে, বারবেলা ১০/৫/১৬ গতে ১১/৪১/২২ মধ্যে, কালবেলা ১১/৪১/২২ গতে ১/১৭/২৮ মধ্যে, কালরাত্রি ১/৫/১৬ গতে ২/২৯/১০ মধ্যে।
 ১৬ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
নেতাজিনগরে ২টি অটোর সংঘর্ষ, জখম মহিলা 

08:31:00 PM

বেনিয়াপুকুরে তরুণীর ঝুলন্ত দেহ উদ্ধার 

06:21:00 PM

পানিহাটিতে গঙ্গায় ডুবে যাওয়া যুবকের দেহ উদ্ধার 

05:49:00 PM

পানিহাটিতে গঙ্গায় ডুবে যাওয়া যুবকের দেহ উদ্ধার 

05:46:00 PM

তপসিয়ায় বহুতলে আগুন, দমকলের ১টি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে 

05:43:00 PM

শেক্সপিয়র সরণীর ঘটনায় ধৃতের পুলিস হেফাজত 
শেক্সপিয়র সরণীর ঘটনায় ২৯ আগস্ট পর্যন্ত ধৃতের পুলিস হেফাজত। ...বিশদ

04:09:25 PM