দক্ষিণবঙ্গ
 
 

মাঘী পূর্ণিমা উপলক্ষে বীরভূম জেলার লাভপুরের সতীপীঠ ফুল্লরা মন্দিরে পুজো দেওয়ার ভিড়। ছবি: সুবীর কর

নিহত বিধায়কের বাড়িতে গেলেন জ্যোতিপ্রিয় ও মমতাবালা
নদীয়ায় এবার মতুয়াদের নেতৃত্ব দেবেন কে? চিন্তায় তৃণমূল

বিএনএ, ফুলবাড়ি(নদীয়া): নদীয়া জেলায় মতুয়াদের মুখ ছিলেন বিধায়ক সত্যজিৎ বিশ্বাস। কিন্তু এরপর জেলায় মতুয়া মতাবলম্বীদের মুখ কে? শাসক দলের অন্দরে এই প্রশ্নটাই ঘুরপাক খাচ্ছে। রাজনৈতিক মহলের মতে, সত্যজিৎবাবু খুন হওয়ার পর লোকসভা ভোটের আগে চাপের মুখে শাসক দল। কারণ মতুয়াদের কাছের নেতা এই মুহূর্তে আর কেউ নেই। বিজেপি মতুয়াদের ভোট পেতে মরিয়া। মতুয়াদের নিয়ে একাধিক জনসভা করেছে বিজেপি। দিল্লি থেকে আনা হয়েছিল কেন্দ্রীয় মন্ত্রীকে। এবার কিভাবে বিজেপির মোকাবিলা করবে শাসক দল, তাও দুশ্চিন্তা বাড়িয়েছে তৃণমূল নেতাদের।
এদিকে সোমবারই বিধায়কের বাড়িতে আসেন সংসদ সদস্য মমতাবালা ঠাকুর ও খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তাঁরা নিহত বিধায়কের বাড়িতে যান। মতুয়ারা বরাবর শাসক দলের পক্ষেই থাকে। মতুয়াদের নেতৃত্ব দিচ্ছেন ঠাকুরবাড়ির বড়বউ মমতাবালা ঠাকুর। তিনি বলেন, সত্যজিৎ সক্রিয়ভাবে মতুয়াদের নিয়ে আন্দোলন করছিলেন। নদীয়ায় দু’টি সভাও করেছেন। তাতে বিপুল মতুয়া সমাগম হয়েছিল। এই খুনের পিছনে চক্রান্ত রয়েছে বিজেপির। সত্যজিৎ আমাদের মতুয়া পরিবারেরই ছেলে। তার চলে যাওয়া আমাদের অপূরণীয় ক্ষতি।
তবে মতুয়াদের মধ্যে বিভাজনও ঘটেছে। একটা অংশকে নেতৃত্ব দিচ্ছেন মমতাবালার বিরোধী বলে পরিচিত শান্তনু ঠাকুর। যিনি এখন কট্টর বিজেপি। শান্তনুর অনুগামী নদীয়াতেও রয়েছে। তাঁর অনুগামীরা গত পঞ্চায়েত নির্বাচনের পর থেকেই সভা সমিতি শুরু করেছে। কারণ গত পঞ্চায়েত নির্বাচনে সীমান্ত এলাকায় শাসক দলের ফল ভালো হয়নি। তুলনায় গেরুয়া শিবিরের রেজাল্ট ভালো হয়েছে। নমঃশূদ্র সম্প্রদায়ের অনেকে তৃণমূলের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। মতুয়াদের একাংশও শাসক দলের বিপক্ষে গিয়েছে। এই মতুয়া মতাবলম্বীদের ভোট পেতে মরিয়া গেরুয়া শিবির। গত বছরের অক্টোবর মাসে কৃষ্ণগঞ্জের স্বর্ণখালিতে একটি সভা করেছিল বিজেপি। ওই সভার আয়োজক ছিল মতুয়া মহাসংঘ। বকলমে সভার আয়োজক বিজেপি। ওই সভায় উপস্থিত হয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং, বিজেপি নেতা মুকুল রায় সহ অন্যান্য নেতারা।
স্বর্ণখালিতে বিজেপির ওই সভাকে হালকাভাবে নেয়নি শাসক দলের নেতারা। কৃষ্ণগঞ্জের মাজদিয়া মাঠে বিজেপির পাল্টা সভা করে তৃণমূল। সভার আয়োজক ছিল মতুয়া মহাসংঘ। সভায় উপস্থিত ছিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সহ জেলার নেতারা। তবে সেই সভা সেভাবে সফল হয়নি। ঠাকুরনগরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভায় এই জেলা থেকে বহু মতুয়া মতাবলম্বী যোগ দিয়েছিলেন।
মতুয়াদের ভোট ব্যাঙ্ক কোনওভাবেই খোয়াতে চায় না তৃণমূল। কয়েক মাস আগে মতুয়া উন্নয়ন পর্যদ গড়েছে রাজ্য সরকার। উত্তর ২৪ পরগণার হরিচাঁদ গুরুচাঁদ বিশ্ববিদ্যালয়ের একটি ক্যাম্পাস কৃষ্ণনগরে গড়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর নদীয়া জেলায় তৃণমূলের তরফে মতুয়াদের কাছে টানার জন্য সাংগঠনিক দায়িত্ব দেওয়া হয়েছিল বিধায়ক সত্যজিৎ বিশ্বাসকে। তিনি নিজেও একজন মতুয়া মতাবলম্বী ছিলেন। তাঁর নেতৃত্বেই অসমের এনআরসি রিপোর্টের প্রতিবাদে আন্দোলন হয়েছে জেলায়। জেলার বিভিন্ন রেল স্টেশনে একাধিকবার অবরোধ করা হয়েছে।
নদীয়া জেলায় মতুয়াদের যিনি নেতৃত্ব দিচ্ছিলেন, সেই সত্যজিৎ বিশ্বাসই খুন হলেন। এই মুহূর্তে শাসক দলে নদীয়া জেলায় মতুয়াদের নেতৃত্ব দেওয়ার তেমন কেউ নেই। রাজনৈতিক মহলের মতে, লোকসভা ভোটের মুখে শাসক দল চাপে পড়ল। কাকে দায়িত্ব দেওয়া হতে পারে? সত্যজিতের বিকল্প কেউ না থাকায় শাসক দলের নেতারা দুশ্চিন্তায় পড়েছেন।
সোমবার নিহত দলীয় বিধায়কের বাড়িতে আসেন সংসদ সদস্য অভিষেক বন্দ্যোপাধ্যায়। সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে অভিষেক বলেন, এই জেলার মতুয়া সংগঠনের অন্যতম মুখ ছিলেন সত্যজিৎ। এটা অস্বীকার করা যায় না। প্রধানমন্ত্রী ঠাকুরনগরে সভা করছেন, তার কয়েকদিনের মধ্যে এখানে এই ঘটনা ঘটল। পূর্ব পরিকল্পিত এই খুন। ঘটনা ঘটার আগে ১০ বার বিদ্যুৎ কাটা হয়েছে। এখানকার মানুষকে জিজ্ঞেস করুন, ক’বার বিদ্যুৎ বিভ্রাট হয়েছে? ইচ্ছাকৃতভাবে তা করা হয়েছে। তাঁর দেহরক্ষী ছুটিতে ছিলেন। সুতরাং পূর্ব কল্পিতভাবে এই খুন করা হয়েছে। তবে সত্যজিৎকে খুন করে তৃণমূলকে শেষ করা যাবে না। এখানে ঘরে ঘরে সত্যজিৎ জন্ম নেবে।
12th  February, 2019
কাশ্মীরে সেনাকে সাহায্যের ইচ্ছাপ্রকাশ করে রাজ্যপালকে চিঠি পূর্বস্থলীর ৭১জন প্রাক্তন জওয়ানের

 সংবাদদাতা, পূর্বস্থলী: চাকরি জীবনে দেশের হয়ে বহু লড়াইয়ের শরিক তাঁরা। অনেকে কার্গিল যুদ্ধে বুক চিতিয়ে সীমান্তে লড়াই করেছেন। বর্তমানে অবসর নিলেও দেশের স্বার্থে যে তাঁরা শেষ রক্তবিন্দু দিয়ে লড়াই করতে প্রস্তুত, তারই প্রমাণ দিলেন পূর্বস্থলীর ৭১জন প্রাক্তন সেনাকর্মী।
বিশদ

 রঘুনাথপুরে বিজেপি পরিচালিত পঞ্চায়েতের প্রধান সহ সদস্যদের উপর হামলার অভিযোগ

সংবাদদাতা, রঘুনাথপুর: মঙ্গলবার রঘুনাথপুর-২ ব্লকের বিজেপি পরিচালিত নতুনডি গ্রাম পঞ্চায়েতের প্রধান, উপপ্রধান সহ সদস্যদের উপর হামলার অভিযোগ উঠেছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে।
বিশদ

 শহিদ জওয়ানদের পরিবারের পাশে দাঁড়াতে পথে নামল কাঁথির ছাত্রছাত্রীরা

  সংবাদদাতা, কাঁথি: কাশ্মীরের পুলওয়ামায় নিহত জওয়ানদের পরিবারের পাশে দাঁড়াতে এগিয়ে এল রামনগরের মঙ্গলপুর চন্দ্রমোহন প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। মঙ্গলবার তারা মুখে কালো কাপড় বেঁধে এবং মোমবাতি হাতে নিয়ে মঙ্গলপুর বাজারে মৌন মিছিল করে।
বিশদ

রণাঙ্গন থেকে অসুস্থ স্ত্রীর পাশে দাঁড়াতে আসানসোলে এলেন পুলওয়ামায় কনভয় হামলায় বেঁচে যাওয়া জওয়ান

সুখেন্দু পাল, আসানসোল, বিএনএ: পুলওয়ামাতে কনভয়ে বিস্ফোরণের পর সহকর্মীদের দেহ ছিন্নভিন্ন হতে দেখেও কর্তব্যে অবিচল ছিলেন সিআরপিএফ জওয়ান জয় গঙ্গোপাধ্যায়। চোখের জল মুছতে মুছতে ছড়িয়ে ছিটিয়ে থাকা বন্ধুদের দেহ নিজের হাতে তুলেছিলেন। 
বিশদ

 শহিদ জওয়ানদের পরিবারের পাশে দাঁড়ালেন প্রতিবন্ধীরা

সংবাদদাতা, রানাঘাট: অখিল ভারত প্রতিবন্ধী কল্যাণ সমিতির নদীয়া জেলার পক্ষ থেকে মঙ্গলবার অর্থ তুলে ইন্ডিয়ান আর্মি ওয়েলফেয়ার সোসাইটির তহবিলে দেওয়া হল।
বিশদ

 বোলপুরে শুরু হল গীতাঞ্জলি উৎসব

  সংবাদদাতা, শান্তিনিকেতনঃ শ্রীনিকেতন শান্তিনিকেতন উন্নয়ন পর্ষদের উদ্যোগে মঙ্গলবার বোলপুরে গীতাঞ্জলি প্রেক্ষাগৃহের সংস্কৃতি অঙ্গনে শুরু হল গীতাঞ্জলি উৎসব। প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী।
বিশদ

রামপুরহাটের পাইকপাড়ায় ব্যাপক হারে কিডনির রোগের কারণ খুঁজে পেল না স্বাস্থ্য দপ্তর

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাটের পাইকপাড়া গ্রামে ব্যাপক হারে কিডনির রোগের কারণ খুঁজে পেল না স্বাস্থ্য দপ্তর থেকে মহকুমা প্রশাসন। তবে স্বাস্থ্য কর্তারা প্রাথমিকভাবে মনে করছেন জল থেকেই রোগ ছড়িয়েছে। নিশ্চিত হতে মাটি ও বাতাসের গুণমাণ পরীক্ষার প্রয়োজন।
বিশদ

ছেলেধরা ও কিডনি পাচারকারী সন্দেহে তমলুকে পরপর গণপিটুনির ঘটনায় চাঞ্চল্য

 বিএনএ, তমলুক ও সংবাদদাতা, খেজুরি: ছেলেধরা ও কিডনি পাচারকারী সন্দেহে তমলুকে পরপর গণপিটুনির ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। সোমবার রাতে তমলুকের চনশ্বরপুরে গণপিটুনির রেশ কাটতে না কাটতেই মঙ্গলবার সকালে খারুই ইউনিয়ন হাইস্কুলে কারিগরি বিদ্যা শেখাতে আসা এক ব্যক্তিকে গণধোলাইয়ের ঘটনা ঘটে।
বিশদ

অবিলম্বে পার্ট-টুর ফলপ্রকাশ ও পার্ট-থ্রি’র পরীক্ষা পিছনোর দাবিতে ছাত্র বিক্ষোভে উত্তাল বর্ধমান বিশ্ববিদ্যালয়

বিএনএ, বর্ধমান: ছ’মাস আগে পার্ট-টুর পরীক্ষা হলেও ফল প্রকাশ হয়নি। অথচ পার্ট-থ্রির পরীক্ষা আগামী মার্চ মাসে দ্বিতীয় সপ্তাহ নাগাদ হবে বলে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। বর্ধমান বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এই বেনজির সিদ্ধান্তকে কেন্দ্র করে মঙ্গলবার ছাত্র বিক্ষোভে উত্তাল হয়ে উঠল বর্ধমান বিশ্ববিদ্যালয়ের রাজবাটি ক্যাম্পাস।
বিশদ

 কৃষ্ণগঞ্জে বিধায়ক খুনে মূল অভিযুক্তের ১৪ দিন পুলিস হেফাজত

  সংবাদদাতা, রানাঘাট: কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিৎ বিশ্বাস খুনের ঘটনায় প্রধান অভিযুক্ত ধৃত অভিজিৎ পুণ্ডারীকে ১৪দিন পুলিস হেফাজতের নির্দেশ দিল রানাঘাট আদালত। মঙ্গলবার তাকে রানাঘাট আদালতে তোলা হলে পুলিসের আবেদন মতো এসিজেএম সংঘমিত্রা পোদ্দার তার ১৪দিন পুলিসি হেফাজতের নির্দেশ দেন।
বিশদ

জলপথে কলকাতা-দীঘা ‘কোস্টাল করিডর’ গড়বে রাজ্য :শুভেন্দু

  বাংলা নিউজ এজেন্সি: জলপথ ব্যবহার করে কলকাতা থেকে ভায়া হলদিয়া হয়ে মন্দারমণি-দীঘা পর্যন্ত একটি ‘কোস্টাল করিডর’ গড়ে তোলার পরিকল্পনা করেছে রাজ্যের পরিবহণ দপ্তর। এটি হবে কলকাতা ও দীঘার মধ্যে একটি বিকল্প পথ।
বিশদ

সোশ্যাল মিডিয়ায় পোস্ট, শিক্ষকের বাড়িতে হামলার অভিযোগে নবদ্বীপে গ্রেপ্তার ১১

সংবাদদাতা, নবদ্বীপ: ফেসবুকে একটি পোস্টকে কেন্দ্র করে এক শিক্ষকের বাড়িতে চড়াও হয়ে অশীতিপর বৃদ্ধ বাবা সহ তার স্ত্রী, কন্যাকে হেনস্তা ও ভাঙচুরের অভিযোগ উঠল বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে সোমবার রাতে নবদ্বীপ পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের ব্যানার্জি পাড়ায়।
বিশদ

 ফুল্লরা মেলার উদ্বোধন করলেন মৎস্যমন্ত্রী

 বিএনএ, সিউড়ি: মঙ্গলবার ফুল্লরা সতীপীঠে মাঘী পূর্ণিমা উপলক্ষে শুরু হল মহামেলা। মেলার উদ্বোধন করলেন মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিনহা। মহাপীঠের মহামেলা নামে খ্যাত এই মেলায় এদিন প্রায় ৪০ হাজার মানুষ প্রসাদ গ্রহণ করেন। সকলকে ফুল্লরা মায়ের বিশেষ ভোগ নিবেদন করা হয়। 
বিশদ

কৃষ্ণনগর মহিলা কলেজে
অধ্যাপকদের কর্মবিরতি চলাকালীন ছবি তোলা নিয়ে ধুন্ধুমার

 বিএনএ, কৃষ্ণনগর: মঙ্গলবার কৃষ্ণনগর মহিলা কলেজে অধ্যাপক অধ্যাপিকাদের কর্মবিরতি চলাকালীন ছবি তোলা নিয়ে ধুন্ধুমার কাণ্ড ঘটল। ছাত্রীদের সঙ্গে কথা বলছিলেন অধ্যাপক ও অধ্যাপিকারা, সেই সময় কলেজের এক অস্থায়ী কর্মী ছবি তুলতে এলে মোবাইল কেড়ে নেন ছাত্রীরা।
বিশদ

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১৯ ফেব্রুয়ারি: আসন্ন লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে আপাতত দু’সপ্তাহের জন্য দ্বাদশ আইপিএলের ক্রীড়াসূচি ঘোষণা করল বিসিসিআই। ২৩ মার্চ চিপকে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছে ...

 বিএনএ, শিলিগুড়ি: রাজ্য সরকারের কাছে শিলিগুড়ি পুরসভার পাওনা টাকা চাইতে ১ মার্চ কলকাতার মেট্রো চ্যানেলে ধর্নায় বসছেন মেয়র অশোক ভট্টাচার্য। তাঁর নেতৃত্বে পুরসভার ২২ জন বাম কাউন্সিলর ওইদিন বেলা ১২ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মেট্রো চ্যানেলে ধর্নায় বসবেন। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের সব বুথে ভিভিপ্যাট রাখতে হবে। ইভিএমের সঙ্গে ভিভিপ্যাটেরও গণনা করতে হবে। মঙ্গলবার নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে তৃণমূল-বামফ্রন্ট এক সুরে এই দাবি করে। অবশ্য বিজেপি জানিয়েছে, আগে ভোট শান্তিপূর্ণ হোক, সন্ত্রাস কমুক, তারপরে গণনার বিষয় দেখা যাবে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথাও ব্যবহারে সংযত থাকা দরকার। ব্যবসায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সামাজিক ন্যায় দিবস
১৯৪৭- ব্রিটিশ প্রধানমন্ত্রী ক্লিমেন্ট অ্যাটলি ঘোষণা করলেন, ১৯৪৮-এর জুন মাসের মধ্যে ইংরেজরা ভারত ত্যাগ করে চলে যাবে
১৯৫০- স্বাধীনতা সংগ্রামী শরৎচন্দ্র বসুর মৃত্যু
১৯৭১- স্বাধীনতা সংগ্রামী ও ফব নেতা হেমন্ত বসু শহরের রাজপথে প্রকাশ্যে খুন হলেন

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯০.৭১ টাকা ৯৩.৯৮ টাকা
ইউরো ৭৯.৪১ টাকা ৮২.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৮৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার, প্রতিপদ ২৮/৩৯ সন্ধ্যা ৫/৩৭। মঘা ৪/৩৬ দিবা ৮/০ পরে পূর্বফাল্গুনী ৫৫/১৬ শেষ রাত্রি ৫/৪। সূ উ ৬/৯/২২, অ ৫/৩১/৪২, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৯/৫৭ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৬ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৭ গতে উদয়াবধি। বারবেলা ৯/০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ৩/০ গতে ৪/৩৫ মধ্যে।
৭ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার, প্রতিপদ রাত্রি ৭/২৯/৩৮। মঘানক্ষত্র ৯/২১/১৬, সূ উ ৬/১১/০, অ ৫/২৯/৪০, অমৃতযোগ দিবা ৭/৪১/২৯ মধ্যে ও ৯/৫৭/১৩ থেকে ১১/২৭/৪৩ মধ্যে ও ৩/১৩/৫৬ থেকে ৪/৪৪/২৫ মধ্যে এবং রাত্রি ৬/২০/২৫ থেকে ৮/৫২/১ মধ্যে ও ১/৫৭/১৩ থেকে ৬/১০/১২ মধ্যে, বারবেলা ১১/৫০/২০ থেকে ১/১৫/১০ মধ্যে, কালবেলা ৯/০/৪০ থেকে ১০/২৫/৩০ মধ্যে, কালরাত্রি ৩/০/৪০ থেকে ৪/৩৫/৫০ মধ্যে।
১৪ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
শহরে ট্রাফিকের হাল 
আজ, বুধবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল বেশ প্রভাবিত। ট্রাফিকের ...বিশদ

10:08:32 AM

তেরা টাইম আয়েগা, বিনা টিকিটের যাত্রীদের জন্য অভিনব সতর্কবার্তা রেলের
 ‘তেরা টাইম আয়েগা’। বিনা টিকিটের যাত্রীদের জন্য এভাবেই সতর্কবার্তা দিলেন ...বিশদ

09:52:50 AM

পড়ে থাকা ফ্ল্যাট বিক্রিতে
ব্যাপক সাড়া পেল রাজ্য

প্রায় এক দশক ধরে পড়ে থাক ফ্ল্যাট বিক্রিতে ব্যাপক সাড়া ...বিশদ

09:30:00 AM

‘বই ধরো, বই পড়ো’ প্রকল্প চালু করছে গ্রন্থাগার দপ্তর
নিখরচায় গ্রন্থাগারের সদস্যপদ নেওয়া যাবে। এমনই প্রকল্প চালু করছে রাজ্যের ...বিশদ

09:09:30 AM

অবসরের কয়েক বছর পর
পদোন্নতি নয় সার্ভেয়ারের

অবসরের বেশ কয়েক বছর পর পদোন্নতি হল সেচ দপ্তরের ন’জন ...বিশদ

09:00:00 AM

শীতের আমেজও বিদায়ের পথে
গাঙ্গেয় পশ্চিমবঙ্গ থেকে শীতের আমেজও এবার বিদায়ের পথে। আবহাওয়াবিদরা বলছেন, ...বিশদ

08:55:41 AM