দক্ষিণবঙ্গ
 
 

মাঘী পূর্ণিমা উপলক্ষে বীরভূম জেলার লাভপুরের সতীপীঠ ফুল্লরা মন্দিরে পুজো দেওয়ার ভিড়। ছবি: সুবীর কর

আজ মাধ্যমিকে জেলার ৮২হাজার ২২৮জন পরীক্ষার্থী

বিএনএ, বহরমপুর: এবার মুর্শিদাবাদ জেলায় মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ৮২হাজার ২২৮জন। এরমধ্যে ছাত্রীর সংখ্যা বেশি। আজ, মঙ্গলবার থেকে পরীক্ষা নির্বিঘ্নে করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা পুলিস ও প্রশাসন। প্রতিটি কেন্দ্রে নিরাপত্তারক্ষী মোতায়েন করার পাশাপাশি রাস্তায় অতিরিক্ত বাস নামানো ও ৩৪নম্বর জাতীয় সড়কে যানজট নিয়ন্ত্রণ করার পরিকল্পনা নেওয়া হয়েছে। স্পর্শকাতর কেন্দ্রে বসানো হবে ভিডিও ক্যামেরা। সমস্ত পরীক্ষা কেন্দ্র চত্বরে ১৪৪ধারা জারি করা হবে। তবে, গত বছরের থেকে এবার জেলায় পরীক্ষার্থীর সংখ্যা কমেছে।
আজ, সকাল ১১টা ৪৫মিনিটে মাধ্যমিক পরীক্ষা গ্রহণ শুরু হবে। বিকেল ৩টে পর্যন্ত তা চলবে। পরীক্ষা শুরুর ২৪ঘণ্টা আগে সোমবার কেন্দ্রগুলি ঘুরে দেখেছেন জেলা পরীক্ষা পরিচালন কমিটির সদস্যরা। ইতিমধ্যে কেন্দ্রগুলিতে সিট নম্বর বসানোর কাজ শেষ করা হয়েছে। এবার জেলায় পরীক্ষার্থীদের মধ্যে ছাত্রীর সংখ্যা ৬০শতাংশের বেশি। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এবার জেলায় পরীক্ষায় বসছে ৮২হাজার ২২৮জন ছাত্রছাত্রী। এরমধ্যে ছাত্রীর সংখ্যা সবচেয়ে বেশি, ৫০হাজার ৩৫০ জন। যা মোট পরীক্ষার্থীর মধ্যে ৬১.২৩ শতাংশ। আর ছাত্রের সংখ্যা ৩১হাজার ৮৭৮জন। যা মোট পরীক্ষার্থীর মধ্যে ৩৮.৭৬শতাংশ। জেলা মাধ্যমিক পরীক্ষা পরিচালন কমিটির আহ্বায়ক শেখ মহম্মদ ফুরকান বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কন্যাশ্রী প্রকল্প সফলভাবে রূপায়িত হওয়ায় জেলায় মেয়েদের মধ্যে পড়াশোনার আগ্রহ বেড়েছে। তাই মাধ্যমিক পরীক্ষায় ছাত্রীর সংখ্যা অনেকটাই বেশি হয়েছে।
পরীক্ষা নির্বিঘ্নে করতে জেলা পুলিস ও প্রশাসন একগুচ্ছ পরিকল্পনা নিয়েছে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, জেলায় এবার মোট পরীক্ষা কেন্দ্রের সংখ্যা ১৩৫টি। এরমধ্যে ১৪টি সাবভেনু এবং ১২১টি মেন ভেনু করা হয়েছে। যারমধ্যে ১৪টি ভেনুকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। ফরাক্কা, সামশেরগঞ্জ, রঘুনাথগঞ্জ, বেলডাঙা, সাগরদিঘি, খড়গ্রাম, কান্দি, জলঙ্গি, শক্তিপুর প্রভৃতি এলাকায় সংশ্লিষ্ট কেন্দ্রগুলি অবস্থিত। গোলমাল ও টোকাটুকি এড়াতে প্রতিটি কেন্দ্রেই মোতায়েন থাকছে সিভিক ভলান্টিয়ার। আর স্পর্শকাতার কেন্দ্রগুলিতে সিভিক ভলান্টিয়ারের পাশাপাশি ডেপুটি ম্যাজিস্ট্রেট ও পুলিস অফিসার মোতায়েন থাকবেন। সেই কেন্দ্রগুলিতে ভিডিও ক্যামেরা বসানো হয়েছে। এছাড়া, জটলা হটানো ও কেন্দ্রে টুকলি সরবরাহ রুখতে প্রতিটি কেন্দ্র চত্বরে ১৪৪ধারা জারি করা হয়েছে। পরীক্ষাকেন্দ্রের আশপাশে ফটোকপির দোকান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি, প্রশ্নপত্র ফাঁস রুখতেও মাধ্যমিক শিক্ষা পর্ষদ তৎপর। সশস্ত্র পুলিস পাহারায় প্রশ্নপত্রের প্যাকেট পরীক্ষার হলে নিয়ে যাওয়া হবে। সেখানেই পরীক্ষার্থীদের সামনে প্যাকেট খোলা হবে। বিষয়টি তদারকি করার জন্য একটি মনিটরিং কমিটি গড়েছে জেলা প্রশাসন। কমিটিতে ওসি(শিক্ষা) সৌগত মাইতি, জেলা বিদ্যালয় পরিদর্শক(মাধ্যমিক) পূরবী বিশ্বাস দে ও পরীক্ষা পরিচালন কমিটির জেলা আহ্বায়ক রয়েছেন।
জেলাশাসক পি উলগানাথন বলেন, পরীক্ষা সুষ্ঠুমতো গ্রহণ করতে সবরকম প্রস্তুতি নেওয়া হয়েছে। জেলা প্রশাসনিক ভবনে কন্ট্রোল রুম খোলা হয়েছে। যার ফোন নম্বর-০৩৪৮২-২৫১৮৮৩। যে কোনও সমস্যায় পরীক্ষার্থীরা ওই ফোন নম্বরে যোগাযোগ করতে পারবেন। তা দ্রুততার সঙ্গে মেটানো হবে। জেলা বিদ্যালয় পরিদর্শক(মাধ্যমিক) বলেন, প্রতিটি পরীক্ষা কেন্দ্রে পানীয় জলের সুব্যবস্থা করা হয়েছে। মেডিক্যাল টিমও তৈরি করা হয়েছে। হলে কোনও পরীক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। অতিরিক্ত বাস রাস্তায় নামানোর কথা জানিয়েছে পরিবহণ দপ্তর।
জেলার পুলিস সুপার মুকেশ কুমার বলেন, পরীক্ষাকে কেন্দ্র করে জেলার কোথাও যাতে অপ্রীতিকর ঘটনা না ঘটে সে দিকে লক্ষ্য রাখা হয়েছে। ৩৪নম্বর জাতীয় সড়ক সহ বিভিন্ন রাস্তায় যানজট নিয়ন্ত্রণ করা হবে। এজন্য বিভিন্ন এলাকায় ট্রাফিক পুলিস মোতায়েন করা হবে। স্পর্শকাতর কেন্দ্রে বাড়তি নজর দেওয়া হবে।
প্রসঙ্গত, গতবছরের তুলনায় এবার জেলায় পরীক্ষার্থীর সংখ্যা কমেছে। জানা গিয়েছে, গতবছর জেলায় মাধ্যমিক পরীক্ষার্থী ছিল ৮৬হাজার ৩৩৩জন। এরমধ্যে ছাত্র ও ছাত্রীর সংখ্যা ছিল, যথাক্রমে-৫৩হাজার ১৯৬ এবং ৩৩হাজার ১৩৭জন। এবার ছাত্রছাত্রীর সংখ্যা প্রায় ৪১০৫জন কমেছে। পরীক্ষা পরিচালন কমিটির জেলা আহ্বায়ক বলেন, গত বছর রেগুলার পরীক্ষার্থীরা ভালো ফল করেছিল। তাছাড়া, সিসি ও কম্পার্টমেন্টাল পাওয়া পরীক্ষার্থীদেরও অধিকাংশই পাশ করে সেবার। এসব কারণেই এবার পরীক্ষার্থীর সংখ্যা কিছুটা কমেছে। এটা স্বাভাবিক বিষয়।
12th  February, 2019
কাশ্মীরে সেনাকে সাহায্যের ইচ্ছাপ্রকাশ করে রাজ্যপালকে চিঠি পূর্বস্থলীর ৭১জন প্রাক্তন জওয়ানের

 সংবাদদাতা, পূর্বস্থলী: চাকরি জীবনে দেশের হয়ে বহু লড়াইয়ের শরিক তাঁরা। অনেকে কার্গিল যুদ্ধে বুক চিতিয়ে সীমান্তে লড়াই করেছেন। বর্তমানে অবসর নিলেও দেশের স্বার্থে যে তাঁরা শেষ রক্তবিন্দু দিয়ে লড়াই করতে প্রস্তুত, তারই প্রমাণ দিলেন পূর্বস্থলীর ৭১জন প্রাক্তন সেনাকর্মী।
বিশদ

 রঘুনাথপুরে বিজেপি পরিচালিত পঞ্চায়েতের প্রধান সহ সদস্যদের উপর হামলার অভিযোগ

সংবাদদাতা, রঘুনাথপুর: মঙ্গলবার রঘুনাথপুর-২ ব্লকের বিজেপি পরিচালিত নতুনডি গ্রাম পঞ্চায়েতের প্রধান, উপপ্রধান সহ সদস্যদের উপর হামলার অভিযোগ উঠেছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে।
বিশদ

 শহিদ জওয়ানদের পরিবারের পাশে দাঁড়াতে পথে নামল কাঁথির ছাত্রছাত্রীরা

  সংবাদদাতা, কাঁথি: কাশ্মীরের পুলওয়ামায় নিহত জওয়ানদের পরিবারের পাশে দাঁড়াতে এগিয়ে এল রামনগরের মঙ্গলপুর চন্দ্রমোহন প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। মঙ্গলবার তারা মুখে কালো কাপড় বেঁধে এবং মোমবাতি হাতে নিয়ে মঙ্গলপুর বাজারে মৌন মিছিল করে।
বিশদ

রণাঙ্গন থেকে অসুস্থ স্ত্রীর পাশে দাঁড়াতে আসানসোলে এলেন পুলওয়ামায় কনভয় হামলায় বেঁচে যাওয়া জওয়ান

সুখেন্দু পাল, আসানসোল, বিএনএ: পুলওয়ামাতে কনভয়ে বিস্ফোরণের পর সহকর্মীদের দেহ ছিন্নভিন্ন হতে দেখেও কর্তব্যে অবিচল ছিলেন সিআরপিএফ জওয়ান জয় গঙ্গোপাধ্যায়। চোখের জল মুছতে মুছতে ছড়িয়ে ছিটিয়ে থাকা বন্ধুদের দেহ নিজের হাতে তুলেছিলেন। 
বিশদ

 শহিদ জওয়ানদের পরিবারের পাশে দাঁড়ালেন প্রতিবন্ধীরা

সংবাদদাতা, রানাঘাট: অখিল ভারত প্রতিবন্ধী কল্যাণ সমিতির নদীয়া জেলার পক্ষ থেকে মঙ্গলবার অর্থ তুলে ইন্ডিয়ান আর্মি ওয়েলফেয়ার সোসাইটির তহবিলে দেওয়া হল।
বিশদ

 বোলপুরে শুরু হল গীতাঞ্জলি উৎসব

  সংবাদদাতা, শান্তিনিকেতনঃ শ্রীনিকেতন শান্তিনিকেতন উন্নয়ন পর্ষদের উদ্যোগে মঙ্গলবার বোলপুরে গীতাঞ্জলি প্রেক্ষাগৃহের সংস্কৃতি অঙ্গনে শুরু হল গীতাঞ্জলি উৎসব। প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী।
বিশদ

রামপুরহাটের পাইকপাড়ায় ব্যাপক হারে কিডনির রোগের কারণ খুঁজে পেল না স্বাস্থ্য দপ্তর

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাটের পাইকপাড়া গ্রামে ব্যাপক হারে কিডনির রোগের কারণ খুঁজে পেল না স্বাস্থ্য দপ্তর থেকে মহকুমা প্রশাসন। তবে স্বাস্থ্য কর্তারা প্রাথমিকভাবে মনে করছেন জল থেকেই রোগ ছড়িয়েছে। নিশ্চিত হতে মাটি ও বাতাসের গুণমাণ পরীক্ষার প্রয়োজন।
বিশদ

ছেলেধরা ও কিডনি পাচারকারী সন্দেহে তমলুকে পরপর গণপিটুনির ঘটনায় চাঞ্চল্য

 বিএনএ, তমলুক ও সংবাদদাতা, খেজুরি: ছেলেধরা ও কিডনি পাচারকারী সন্দেহে তমলুকে পরপর গণপিটুনির ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। সোমবার রাতে তমলুকের চনশ্বরপুরে গণপিটুনির রেশ কাটতে না কাটতেই মঙ্গলবার সকালে খারুই ইউনিয়ন হাইস্কুলে কারিগরি বিদ্যা শেখাতে আসা এক ব্যক্তিকে গণধোলাইয়ের ঘটনা ঘটে।
বিশদ

অবিলম্বে পার্ট-টুর ফলপ্রকাশ ও পার্ট-থ্রি’র পরীক্ষা পিছনোর দাবিতে ছাত্র বিক্ষোভে উত্তাল বর্ধমান বিশ্ববিদ্যালয়

বিএনএ, বর্ধমান: ছ’মাস আগে পার্ট-টুর পরীক্ষা হলেও ফল প্রকাশ হয়নি। অথচ পার্ট-থ্রির পরীক্ষা আগামী মার্চ মাসে দ্বিতীয় সপ্তাহ নাগাদ হবে বলে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। বর্ধমান বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এই বেনজির সিদ্ধান্তকে কেন্দ্র করে মঙ্গলবার ছাত্র বিক্ষোভে উত্তাল হয়ে উঠল বর্ধমান বিশ্ববিদ্যালয়ের রাজবাটি ক্যাম্পাস।
বিশদ

 কৃষ্ণগঞ্জে বিধায়ক খুনে মূল অভিযুক্তের ১৪ দিন পুলিস হেফাজত

  সংবাদদাতা, রানাঘাট: কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিৎ বিশ্বাস খুনের ঘটনায় প্রধান অভিযুক্ত ধৃত অভিজিৎ পুণ্ডারীকে ১৪দিন পুলিস হেফাজতের নির্দেশ দিল রানাঘাট আদালত। মঙ্গলবার তাকে রানাঘাট আদালতে তোলা হলে পুলিসের আবেদন মতো এসিজেএম সংঘমিত্রা পোদ্দার তার ১৪দিন পুলিসি হেফাজতের নির্দেশ দেন।
বিশদ

জলপথে কলকাতা-দীঘা ‘কোস্টাল করিডর’ গড়বে রাজ্য :শুভেন্দু

  বাংলা নিউজ এজেন্সি: জলপথ ব্যবহার করে কলকাতা থেকে ভায়া হলদিয়া হয়ে মন্দারমণি-দীঘা পর্যন্ত একটি ‘কোস্টাল করিডর’ গড়ে তোলার পরিকল্পনা করেছে রাজ্যের পরিবহণ দপ্তর। এটি হবে কলকাতা ও দীঘার মধ্যে একটি বিকল্প পথ।
বিশদ

সোশ্যাল মিডিয়ায় পোস্ট, শিক্ষকের বাড়িতে হামলার অভিযোগে নবদ্বীপে গ্রেপ্তার ১১

সংবাদদাতা, নবদ্বীপ: ফেসবুকে একটি পোস্টকে কেন্দ্র করে এক শিক্ষকের বাড়িতে চড়াও হয়ে অশীতিপর বৃদ্ধ বাবা সহ তার স্ত্রী, কন্যাকে হেনস্তা ও ভাঙচুরের অভিযোগ উঠল বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে সোমবার রাতে নবদ্বীপ পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের ব্যানার্জি পাড়ায়।
বিশদ

 ফুল্লরা মেলার উদ্বোধন করলেন মৎস্যমন্ত্রী

 বিএনএ, সিউড়ি: মঙ্গলবার ফুল্লরা সতীপীঠে মাঘী পূর্ণিমা উপলক্ষে শুরু হল মহামেলা। মেলার উদ্বোধন করলেন মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিনহা। মহাপীঠের মহামেলা নামে খ্যাত এই মেলায় এদিন প্রায় ৪০ হাজার মানুষ প্রসাদ গ্রহণ করেন। সকলকে ফুল্লরা মায়ের বিশেষ ভোগ নিবেদন করা হয়। 
বিশদ

কৃষ্ণনগর মহিলা কলেজে
অধ্যাপকদের কর্মবিরতি চলাকালীন ছবি তোলা নিয়ে ধুন্ধুমার

 বিএনএ, কৃষ্ণনগর: মঙ্গলবার কৃষ্ণনগর মহিলা কলেজে অধ্যাপক অধ্যাপিকাদের কর্মবিরতি চলাকালীন ছবি তোলা নিয়ে ধুন্ধুমার কাণ্ড ঘটল। ছাত্রীদের সঙ্গে কথা বলছিলেন অধ্যাপক ও অধ্যাপিকারা, সেই সময় কলেজের এক অস্থায়ী কর্মী ছবি তুলতে এলে মোবাইল কেড়ে নেন ছাত্রীরা।
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের সব বুথে ভিভিপ্যাট রাখতে হবে। ইভিএমের সঙ্গে ভিভিপ্যাটেরও গণনা করতে হবে। মঙ্গলবার নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে তৃণমূল-বামফ্রন্ট এক সুরে এই দাবি করে। অবশ্য বিজেপি জানিয়েছে, আগে ভোট শান্তিপূর্ণ হোক, সন্ত্রাস কমুক, তারপরে গণনার বিষয় দেখা যাবে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের একজন আর্থিক উপদেষ্টা নিয়োগ করতে চলেছে কলকাতা বিশ্ববিদ্যালয়। এই মর্মে একটি বিজ্ঞাপনও দিয়েছে তারা। বর্তমানে একজন আর্থিক উপদেষ্টা রয়েছেন। আবারও আরেকজনকে কেন নেওয়া হচ্ছে? ...

 শ্রীনগর ও জম্মু, ১৯ ফেব্রুয়ারি (পিটিআই): কর্তব্যের তাগিদে জয়েশ জঙ্গিদের বিরুদ্ধে অভিযান শুরু হতেই ছুটি বাতিল করে লড়াইয়ে যোগ দিয়েছেন ব্রিগেডিয়ার হরবীর সিং। মঙ্গলবার এই ...

 বেজিং, ১৯ ফেব্রুয়ারি (পিটিআই): ভারত ও পাকিস্তানকে সংযম দেখাতে অনুরোধ করল চীন। পুলওয়ামা হামলার প্রেক্ষিতে দু’দেশের মধ্যেকার উত্তেজনা কমাতে উদ্যোগ নিতে বলেছে বেজিং। শান্তিপূর্ণভাবে দু’পক্ষের বিবদমান ইস্যুগুলির সমাধান চেয়ে বেজিং বলেছে, যত দ্রুত সম্ভব ভারত ও পাকিস্তানের আলোচনায় বসা উচিত। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথাও ব্যবহারে সংযত থাকা দরকার। ব্যবসায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সামাজিক ন্যায় দিবস
১৯৪৭- ব্রিটিশ প্রধানমন্ত্রী ক্লিমেন্ট অ্যাটলি ঘোষণা করলেন, ১৯৪৮-এর জুন মাসের মধ্যে ইংরেজরা ভারত ত্যাগ করে চলে যাবে
১৯৫০- স্বাধীনতা সংগ্রামী শরৎচন্দ্র বসুর মৃত্যু
১৯৭১- স্বাধীনতা সংগ্রামী ও ফব নেতা হেমন্ত বসু শহরের রাজপথে প্রকাশ্যে খুন হলেন

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯০.৭১ টাকা ৯৩.৯৮ টাকা
ইউরো ৭৯.৪১ টাকা ৮২.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৮৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার, প্রতিপদ ২৮/৩৯ সন্ধ্যা ৫/৩৭। মঘা ৪/৩৬ দিবা ৮/০ পরে পূর্বফাল্গুনী ৫৫/১৬ শেষ রাত্রি ৫/৪। সূ উ ৬/৯/২২, অ ৫/৩১/৪২, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৯/৫৭ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৬ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৭ গতে উদয়াবধি। বারবেলা ৯/০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ৩/০ গতে ৪/৩৫ মধ্যে।
৭ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার, প্রতিপদ রাত্রি ৭/২৯/৩৮। মঘানক্ষত্র ৯/২১/১৬, সূ উ ৬/১১/০, অ ৫/২৯/৪০, অমৃতযোগ দিবা ৭/৪১/২৯ মধ্যে ও ৯/৫৭/১৩ থেকে ১১/২৭/৪৩ মধ্যে ও ৩/১৩/৫৬ থেকে ৪/৪৪/২৫ মধ্যে এবং রাত্রি ৬/২০/২৫ থেকে ৮/৫২/১ মধ্যে ও ১/৫৭/১৩ থেকে ৬/১০/১২ মধ্যে, বারবেলা ১১/৫০/২০ থেকে ১/১৫/১০ মধ্যে, কালবেলা ৯/০/৪০ থেকে ১০/২৫/৩০ মধ্যে, কালরাত্রি ৩/০/৪০ থেকে ৪/৩৫/৫০ মধ্যে।
১৪ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিল্লিতে ভূমিকম্প, রিখটার স্কেলে মাত্রা ৪.৬ 

10:46:00 AM

শহরে ট্রাফিকের হাল 
আজ, বুধবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল বেশ প্রভাবিত। ট্রাফিকের ...বিশদ

10:08:32 AM

তেরা টাইম আয়েগা, বিনা টিকিটের যাত্রীদের জন্য অভিনব সতর্কবার্তা রেলের
 ‘তেরা টাইম আয়েগা’। বিনা টিকিটের যাত্রীদের জন্য এভাবেই সতর্কবার্তা দিলেন ...বিশদ

09:52:50 AM

পড়ে থাকা ফ্ল্যাট বিক্রিতে
ব্যাপক সাড়া পেল রাজ্য

প্রায় এক দশক ধরে পড়ে থাক ফ্ল্যাট বিক্রিতে ব্যাপক সাড়া ...বিশদ

09:30:00 AM

‘বই ধরো, বই পড়ো’ প্রকল্প চালু করছে গ্রন্থাগার দপ্তর
নিখরচায় গ্রন্থাগারের সদস্যপদ নেওয়া যাবে। এমনই প্রকল্প চালু করছে রাজ্যের ...বিশদ

09:09:30 AM

অবসরের কয়েক বছর পর
পদোন্নতি নয় সার্ভেয়ারের

অবসরের বেশ কয়েক বছর পর পদোন্নতি হল সেচ দপ্তরের ন’জন ...বিশদ

09:00:00 AM