Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

আজ মাধ্যমিকে জেলার ৮২হাজার ২২৮জন পরীক্ষার্থী

বিএনএ, বহরমপুর: এবার মুর্শিদাবাদ জেলায় মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ৮২হাজার ২২৮জন। এরমধ্যে ছাত্রীর সংখ্যা বেশি। আজ, মঙ্গলবার থেকে পরীক্ষা নির্বিঘ্নে করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা পুলিস ও প্রশাসন। প্রতিটি কেন্দ্রে নিরাপত্তারক্ষী মোতায়েন করার পাশাপাশি রাস্তায় অতিরিক্ত বাস নামানো ও ৩৪নম্বর জাতীয় সড়কে যানজট নিয়ন্ত্রণ করার পরিকল্পনা নেওয়া হয়েছে। স্পর্শকাতর কেন্দ্রে বসানো হবে ভিডিও ক্যামেরা। সমস্ত পরীক্ষা কেন্দ্র চত্বরে ১৪৪ধারা জারি করা হবে। তবে, গত বছরের থেকে এবার জেলায় পরীক্ষার্থীর সংখ্যা কমেছে।
আজ, সকাল ১১টা ৪৫মিনিটে মাধ্যমিক পরীক্ষা গ্রহণ শুরু হবে। বিকেল ৩টে পর্যন্ত তা চলবে। পরীক্ষা শুরুর ২৪ঘণ্টা আগে সোমবার কেন্দ্রগুলি ঘুরে দেখেছেন জেলা পরীক্ষা পরিচালন কমিটির সদস্যরা। ইতিমধ্যে কেন্দ্রগুলিতে সিট নম্বর বসানোর কাজ শেষ করা হয়েছে। এবার জেলায় পরীক্ষার্থীদের মধ্যে ছাত্রীর সংখ্যা ৬০শতাংশের বেশি। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এবার জেলায় পরীক্ষায় বসছে ৮২হাজার ২২৮জন ছাত্রছাত্রী। এরমধ্যে ছাত্রীর সংখ্যা সবচেয়ে বেশি, ৫০হাজার ৩৫০ জন। যা মোট পরীক্ষার্থীর মধ্যে ৬১.২৩ শতাংশ। আর ছাত্রের সংখ্যা ৩১হাজার ৮৭৮জন। যা মোট পরীক্ষার্থীর মধ্যে ৩৮.৭৬শতাংশ। জেলা মাধ্যমিক পরীক্ষা পরিচালন কমিটির আহ্বায়ক শেখ মহম্মদ ফুরকান বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কন্যাশ্রী প্রকল্প সফলভাবে রূপায়িত হওয়ায় জেলায় মেয়েদের মধ্যে পড়াশোনার আগ্রহ বেড়েছে। তাই মাধ্যমিক পরীক্ষায় ছাত্রীর সংখ্যা অনেকটাই বেশি হয়েছে।
পরীক্ষা নির্বিঘ্নে করতে জেলা পুলিস ও প্রশাসন একগুচ্ছ পরিকল্পনা নিয়েছে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, জেলায় এবার মোট পরীক্ষা কেন্দ্রের সংখ্যা ১৩৫টি। এরমধ্যে ১৪টি সাবভেনু এবং ১২১টি মেন ভেনু করা হয়েছে। যারমধ্যে ১৪টি ভেনুকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। ফরাক্কা, সামশেরগঞ্জ, রঘুনাথগঞ্জ, বেলডাঙা, সাগরদিঘি, খড়গ্রাম, কান্দি, জলঙ্গি, শক্তিপুর প্রভৃতি এলাকায় সংশ্লিষ্ট কেন্দ্রগুলি অবস্থিত। গোলমাল ও টোকাটুকি এড়াতে প্রতিটি কেন্দ্রেই মোতায়েন থাকছে সিভিক ভলান্টিয়ার। আর স্পর্শকাতার কেন্দ্রগুলিতে সিভিক ভলান্টিয়ারের পাশাপাশি ডেপুটি ম্যাজিস্ট্রেট ও পুলিস অফিসার মোতায়েন থাকবেন। সেই কেন্দ্রগুলিতে ভিডিও ক্যামেরা বসানো হয়েছে। এছাড়া, জটলা হটানো ও কেন্দ্রে টুকলি সরবরাহ রুখতে প্রতিটি কেন্দ্র চত্বরে ১৪৪ধারা জারি করা হয়েছে। পরীক্ষাকেন্দ্রের আশপাশে ফটোকপির দোকান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি, প্রশ্নপত্র ফাঁস রুখতেও মাধ্যমিক শিক্ষা পর্ষদ তৎপর। সশস্ত্র পুলিস পাহারায় প্রশ্নপত্রের প্যাকেট পরীক্ষার হলে নিয়ে যাওয়া হবে। সেখানেই পরীক্ষার্থীদের সামনে প্যাকেট খোলা হবে। বিষয়টি তদারকি করার জন্য একটি মনিটরিং কমিটি গড়েছে জেলা প্রশাসন। কমিটিতে ওসি(শিক্ষা) সৌগত মাইতি, জেলা বিদ্যালয় পরিদর্শক(মাধ্যমিক) পূরবী বিশ্বাস দে ও পরীক্ষা পরিচালন কমিটির জেলা আহ্বায়ক রয়েছেন।
জেলাশাসক পি উলগানাথন বলেন, পরীক্ষা সুষ্ঠুমতো গ্রহণ করতে সবরকম প্রস্তুতি নেওয়া হয়েছে। জেলা প্রশাসনিক ভবনে কন্ট্রোল রুম খোলা হয়েছে। যার ফোন নম্বর-০৩৪৮২-২৫১৮৮৩। যে কোনও সমস্যায় পরীক্ষার্থীরা ওই ফোন নম্বরে যোগাযোগ করতে পারবেন। তা দ্রুততার সঙ্গে মেটানো হবে। জেলা বিদ্যালয় পরিদর্শক(মাধ্যমিক) বলেন, প্রতিটি পরীক্ষা কেন্দ্রে পানীয় জলের সুব্যবস্থা করা হয়েছে। মেডিক্যাল টিমও তৈরি করা হয়েছে। হলে কোনও পরীক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। অতিরিক্ত বাস রাস্তায় নামানোর কথা জানিয়েছে পরিবহণ দপ্তর।
জেলার পুলিস সুপার মুকেশ কুমার বলেন, পরীক্ষাকে কেন্দ্র করে জেলার কোথাও যাতে অপ্রীতিকর ঘটনা না ঘটে সে দিকে লক্ষ্য রাখা হয়েছে। ৩৪নম্বর জাতীয় সড়ক সহ বিভিন্ন রাস্তায় যানজট নিয়ন্ত্রণ করা হবে। এজন্য বিভিন্ন এলাকায় ট্রাফিক পুলিস মোতায়েন করা হবে। স্পর্শকাতর কেন্দ্রে বাড়তি নজর দেওয়া হবে।
প্রসঙ্গত, গতবছরের তুলনায় এবার জেলায় পরীক্ষার্থীর সংখ্যা কমেছে। জানা গিয়েছে, গতবছর জেলায় মাধ্যমিক পরীক্ষার্থী ছিল ৮৬হাজার ৩৩৩জন। এরমধ্যে ছাত্র ও ছাত্রীর সংখ্যা ছিল, যথাক্রমে-৫৩হাজার ১৯৬ এবং ৩৩হাজার ১৩৭জন। এবার ছাত্রছাত্রীর সংখ্যা প্রায় ৪১০৫জন কমেছে। পরীক্ষা পরিচালন কমিটির জেলা আহ্বায়ক বলেন, গত বছর রেগুলার পরীক্ষার্থীরা ভালো ফল করেছিল। তাছাড়া, সিসি ও কম্পার্টমেন্টাল পাওয়া পরীক্ষার্থীদেরও অধিকাংশই পাশ করে সেবার। এসব কারণেই এবার পরীক্ষার্থীর সংখ্যা কিছুটা কমেছে। এটা স্বাভাবিক বিষয়।
12th  February, 2019
 দিদিকে বলো কর্মসূচিতে গিয়ে ক্ষোভের মুখে মৎস্যমন্ত্রী, গ্রেপ্তার ১০

সংবাদদাতা, শান্তিনিকেতন: দিদিকে বলো কর্মসূচিতে গিয়ে গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়লেন মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিনহা। বিক্ষোভ চলাকালীন পুলিসের সঙ্গে ধস্তাধস্তি হয় বিক্ষোভকারীদের। ঘটনায় পুলিস ১০জন বিক্ষোভকারীকে গ্রেপ্তার করে। বোলপুর থানার শিবপুর মৌজার সাবিরগঞ্জ গ্রামের ওই ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায়।
বিশদ

 গোঘাটে কনেযাত্রী বোঝাই বাসে ভাঙচুর, জখম ৩, উত্তেজনা

সংবাদদাতা, আরামবাগ: শুক্রবার রাতে গোঘাটের দিঘড়ে গ্রামে কনেযাত্রী বোঝাই বাসে ভাঙচুর চালানোর ঘটনাকে ঘিরে তুমুল উত্তেজনা ছড়ায়। বাইক আরোহীদের সাইড দেওয়াকে কেন্দ্র করে ঝামেলার জেরে ওই বাসে ভাঙচুর চালানো হয়। ঘটনায় বাসের ভিতরে থাকা বেশ কয়েকজন কনেযাত্রী জখম হন।
বিশদ

জল নামাতে চলল পাম্প, জেসিবি মেশিনে নালা সাফাই
বৃষ্টিতে জলমগ্ন তমলুকের বিস্তীর্ণ এলাকা, দুর্ভোগ চরমে

বিএনএ, তমলুক: বছরের প্রথম ভারী বর্ষণেই তমলুক পুরসভার বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়ল। পুরসভার ২০টি ওয়ার্ডের মধ্যে তিন-চারটি বাদ দিলে বাকি সর্বত্র জল থই থই অবস্থা। হাইড্রেন ঠিকমতো সাফাই না করার মাশুল দিতে হল শহরবাসীকে। কোথাও এক হাঁটু আবার কোথাও কোথাও কোমর সমান জল দাঁড়িয়েছিল।
বিশদ

 ইন্দাসে ঘূর্ণিঝড়ে উড়ল ২০টি বাড়ির ছাউনি, দেওয়াল চাপা পড়ে জখম ১

সংবাদদাতা, বিষ্ণুপুর: শুক্রবার সন্ধ্যায় ইন্দাসের পরীক্ষাপাড়ায় ঘূর্ণিঝড়ে প্রায় ২০টি বাড়ির ছাউনি উড়ে গিয়েছে। তার মধ্যে অন্তত ১০টি বাড়ির চাল সম্পূর্ণ উড়ে যাওয়ায় ওই পরিবারগুলি আশ্রয়হীন হয়ে পড়েছে। এছাড়াও দেওয়াল চাপা পড়ে এক যুবক জখম হয়েছেন। তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

২৪আগস্ট সিটিজেন পার্কের উদ্বোধন করবেন ফিরহাদ হাকিম
বাঁকুড়ায় গন্ধেশ্বরীর পাড়ে এবার সময় কাটাতে পারবেন প্রবীণরা

বিএনএ, বাঁকুড়া: শহরের বিভিন্ন ওয়ার্ডে কচিকাঁচাদের খেলাধুলো করে সময় কাটানোর জন্য বেশ কয়েকটি পার্ক রয়েছে। কিন্তু, বয়স্ক মানুষদের সময় কাটানোর জন্য তেমন কোনও নির্দিষ্ট জায়গা ছিল না। তাই বয়স্ক মানুষের অবসর সময় কাটানোর জন্য সতীঘাটের কাছে গন্ধেশ্বরী নদীর পাড়ে প্রায় ৪৮লক্ষ টাকা ব্যয়ে একটি পার্ক তৈরি করেছে পুরসভা।
বিশদ

 নন্দন আর্ট গ্যালারিতে তিন প্রজন্মের পটুয়াদের শিল্প নিদর্শনের প্রদর্শনী

সংবাদদাতা, শান্তিনিকেতন: কলাভবনের শতবর্ষ পূর্তি উপলক্ষে নন্দন আর্ট গ্যালারিতে প্রদর্শিত হচ্ছে তিন প্রজন্মের পটুয়াদের শিল্প নিদর্শন। তিনদিন ধরে চলতে থাকা এই প্রদর্শনীর উদ্বোধন হয় গত শুক্রবার বিকেলে।
বিশদ

পরিদর্শনে গিয়ে ক্ষোভের মুখে আধিকারিকরা
কোলাঘাটে রূপনারায়ণের বাঁধে ধস, আতঙ্কে বাসিন্দারা

বিএনএ, তমলুক: কোলাঘাটে আমলহাণ্ডা গ্রাম পঞ্চায়েতের বাবুয়া মৌজায় রূপনারায়ণ নদের বাঁধে ধস দেখা দেওয়ায় ব্যাপক আতঙ্ক তৈরি হয়েছে। এদিন কোলাঘাটের বিডিও মদনমোহন মণ্ডল এবং সেচ ও জলপথ দপ্তরের অফিসার ও ইঞ্জিনিয়াররা ঘটনাস্থলে যান। তাঁদের ঘিরে ক্ষোভ উগরে দেন স্থানীয় বাসিন্দারা। ভাদ্র মাসে ষাঁড়াষাঁড়ির কোটাল আছে।
বিশদ

স্বস্তি চাষে, টানা বৃষ্টিতে জলমগ্ন কৃষ্ণনগর শহরের বহু এলাকা, দুর্ভোগ

বিএনএ, কৃষ্ণনগর: টানা বৃষ্টির জেরে কৃষ্ণনগর শহরের বিভিন্ন জায়গা জলমগ্ন হয়ে যায়। জনজীবন বিপর্যস্ত হয়। শক্তিনগর জেলা হাসপাতালের একাধিক জায়গায় ছাদ চুঁইয়ে জল পড়ায় রোগীদের সমস্যার মধ্যে পড়তে হয়েছে। শুক্রবার থেকে টানা বৃষ্টি চলছে। শনিবার দুপুরের পর বৃষ্টি কমলেও জমা জল নিয়ে দুঃশ্চিন্তায় পড়েছেন সাধারণ মানুষ।
বিশদ

 মঙ্গলবার দীঘায় বহু প্রতীক্ষিত বিশ্বমানের কনভেনশন সেন্টারের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী

সংবাদদাতা, কাঁথি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে দীঘার বহু প্রতীক্ষিত বিশ্বমানের কনভেনশন সেন্টারের উদ্বোধন হতে চলেছে। বর্তমানে শেষ মুহূর্তের কাজ চলছে নবনির্মিত দীঘা কনভেনশন সেন্টারের। আগামীকাল সোমবার ১৯ আগস্ট মুখ্যমন্ত্রী দীঘা সফরে আসছেন।
বিশদ

 কাটোয়ায় এবার বর্তমান ও প্রাক্তন চেয়ারম্যানের বিরুদ্ধে পোস্টার

সংবাদদাতা, কাটোয়া: ফের শনিবার কাটোয়া শহরে পোস্টার পড়ায় চাঞ্চল্য ছড়িয়েছে। তবে এবার পোস্টারে কাটোয়ার বিধায়ক তথা পুরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় এবং প্রাক্তন চেয়ারম্যান অমর রাম দু’জনের নাম রয়েছে।
বিশদ

 জেলায় প্রশিক্ষিত স্থায়ী ডুবুরি চেয়ে বিপর্যয় মোকাবিলা দপ্তরের মন্ত্রীর কাছে আবেদন কৃষিমন্ত্রীর

সংবাদদাতা, রামপুরহাট: বীরভূম জেলায় প্রশিক্ষিত স্থায়ী ডুবুরি চেয়ে বিপর্যয় মোকাবিলা দপ্তরের মন্ত্রী জাভেদ খানের কাছে আবেদন জানালেন কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়। শুক্রবার কলকাতায় গিয়ে মন্ত্রীর সঙ্গে দেখা করে এই আবেদন জানান আশিসবাবু। তাঁর দাবি, মন্ত্রী সেই আবেদনে সাড়া দিয়ে সম্মতি জানিয়েছেন।
বিশদ

 ভাতারে ট্রান্সফর্মার বিকল, গুসকরা অফিসে বিক্ষোভ

সংবাদদাতা, গুসকরা: প্রায় দু’সপ্তাহ ধরে ট্রান্সফর্মার বিকল হয়ে যাওয়ায় বিদ্যুৎহীন রয়েছে গ্রাম। এই অভিযোগ তুলে শনিবার গুসকরা বিদ্যুৎ অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখান ভাতার থানার ঝর্ণা কলোনির বাসিন্দারা।
বিশদ

রামপুরহাট-২ ব্লক সভাপতির কাছে দেবগ্রাম ঘাটে ব্রিজ নির্মাণের দাবি বাসিন্দাদের
‘দিদিকে বলো’ কর্মসূচিতে এসে স্বাস্থ্যকেন্দ্রের বেহাল দশা নিয়ে অভিযোগ শুনলেন মুরারইয়ের বিধায়ক

সংবাদদাতা, রামপুরহাট: ‘দিদিকে বলো’ কর্মসূচি করতে এসে রাজগ্রাম স্বাস্থ্য কেন্দ্রের বেহাল দশা নিয়ে অভিযোগ শুনতে হল মুরারইয়ের বিধায়ক আব্দুর রহমানকে। অন্যদিকে, রামপুরহাট-২ ব্লক সভাপতি সুকুমার মুখোপাধ্যায়ের কাছে ব্রাহ্মণী নদীর দেবগ্রাম ঘাটে ব্রিজ নির্মাণের দাবি জানালেন এলাকার বাসিন্দারা।
বিশদ

 বধূর মৃত্যু ঘিরে কান্দি মহকুমা হাসপাতালে দু’পক্ষের সংঘর্ষে চাঞ্চল্য

সংবাদদাতা, কান্দি: এক বধূর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে শনিবার বিকেলে কান্দি মহকুমা হাসপাতাল চত্বরে সংঘর্ষে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। বধূর বাপের বাড়ির লোকজনের সঙ্গে শ্বশুরবাড়ির লোকেদের মধ্যে সংঘর্ষ হয়। পরে সেখানে কান্দি থানার বিশাল পুলিস এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিস জানিয়েছে, মৃতার নাম টুম্পা খাতুন(২৫)।
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর উপায় নেই। সুপ্রিম কোর্ট এবার রাজ্য সরকারের ‘রিভিউ পিটিশন’ খারিজ করে দেওয়ায় ২০০৬ সালের নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণকারী প্রায় ১২০০ প্রার্থীকে প্রাথমিক শিক্ষক পদে নিয়োগ করতে হবে রাজ্য সরকারকে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গঙ্গাবক্ষে বিশ্বের দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতার আয়োজন করছে মুর্শিদাবাদ সুইমিং অ্যাসোসিয়েশন। ভাগীরথী নদীর উপর এই সাঁতার প্রতিযোগিতা হবে ৮১ ও ১৯ কিলোমিটার দূরত্বে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোটা বিশ্বেই মধ্যবিত্ত শ্রেণী বাড়ছে দ্রুত। নতুন প্রজন্ম অর্থ উপার্জন করছে বলেই এই শ্রেণীর বাড়বাড়ন্ত। সরকারেরও উচিত তাদের কাজের সুযোগ করে দেওয়া। সেই কারণেই সরকার যতটা পেনশন খাতে খরচ করে, তার চেয়ে গুরুত্ব দেওয়া উচিত শিক্ষা খাতে ...

করাচি, ১৭ আগস্ট (পিটিআই): পাকিস্তানের বালুচিস্তান প্রদেশের একটি মসজিদে বিস্ফোরণে মৃত্যু হল পাঁচজনের। এঁদের মধ্যে রয়েছেন শীর্ষ তালিবান নেতা মুল্লা হাইবাতুল্লার ভাই হাফিজ আহমাদুল্লা। কোয়েত্তা থেকে ২৫ কিলোমিটার দূরে কুচলক এলাকায় রয়েছে শেখ হাইবাতুল্লা মাদ্রাসা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

হঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়া শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০০: রাজনীতিক বিজয়লক্ষ্মী পণ্ডিতের জন্ম
১৯৩৬: গীতিকার ও পরিচালক গুলজারের জন্ম
১৯৫৮: ইংলিশ চ্যানেল অতিক্রম করলেন প্রথম এশীয় ব্রজেন দাস
১৯৮০: সঙ্গীতশিল্পী দেবব্রত বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৮৪.৮১ টাকা ৮৭.৯৪ টাকা
ইউরো ৭৭.৮৩ টাকা ৮০.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৯/৪৯ রাত্রি ১/১৪। পূর্বভাদ্রপদ ২৯/২ অপঃ ৪/৫৫। সূ উ ৫/১৮/২, অ ৬/৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৯ গতে ৯/৩৩ মধ্যে। রাত্রি ৭/৩২ গতে ৯/২ মধ্যে, বারবেলা ১০/৫ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ১/৫ গতে ২/৩০ মধ্যে।
৩২ শ্রাবণ ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৩/৯/৬ রাত্রি ১০/৩২/৩৬। পূর্বভাদ্রপদনক্ষত্র ২৬/১/৪১ দিবা ৩/৪১/৩৮, সূ উ ৫/১৬/৫৮, অ ৬/৫/৪৬, অমৃতযোগ দিবা ৬/১২ গতে ৯/৩১ মধ্যে এবং রাত্রি ৭/২২ গতে ৮/৫৪ মধ্যে, বারবেলা ১০/৫/১৬ গতে ১১/৪১/২২ মধ্যে, কালবেলা ১১/৪১/২২ গতে ১/১৭/২৮ মধ্যে, কালরাত্রি ১/৫/১৬ গতে ২/২৯/১০ মধ্যে।
 ১৬ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
নেতাজিনগরে ২টি অটোর সংঘর্ষ, জখম মহিলা 

08:31:00 PM

বেনিয়াপুকুরে তরুণীর ঝুলন্ত দেহ উদ্ধার 

06:21:00 PM

পানিহাটিতে গঙ্গায় ডুবে যাওয়া যুবকের দেহ উদ্ধার 

05:49:00 PM

পানিহাটিতে গঙ্গায় ডুবে যাওয়া যুবকের দেহ উদ্ধার 

05:46:00 PM

তপসিয়ায় বহুতলে আগুন, দমকলের ১টি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে 

05:43:00 PM

শেক্সপিয়র সরণীর ঘটনায় ধৃতের পুলিস হেফাজত 
শেক্সপিয়র সরণীর ঘটনায় ২৯ আগস্ট পর্যন্ত ধৃতের পুলিস হেফাজত। ...বিশদ

04:09:25 PM