Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

 

শালবনীতে এনভিএফ কর্মীকে মারধরের অভিযোগে গ্রেপ্তার ১৫ 

বিএনএ, মেদিনীপুর: পিকনিকের নামে তারস্বরে মাইক বাজিয়ে তাণ্ডব, সেই সঙ্গে এক এনভিএফ কর্মীকে মারধরের অভিযোগে ১৫জনকে গ্রেপ্তার করল শালবনী থানার পুলিস। ঘটনায় অভিযুক্তরা হিন্দু জাগরণ মঞ্চের কর্মী বলেই জানা গিয়েছে। বৃহষ্পতিবার রাতে শালবনীর চকতারিণীতে এই ঘটনায় উত্তেজনা ছড়ায়। অভিযোগ, তৃণমূল পার্টি অফিস ভাঙচুর, সেই সঙ্গে এক এনভিএফকে মারধরও করা হয়। ঘটনায় যদিও শুক্রবার রাত পর্যন্ত তৃণমূলের তরফে থানায় কোনও অভিযোগ দায়ের হয়নি। তবে এনভিএফ কর্মীকে মারধরের ঘটনায় অভিযোগ দায়ের হয়েছে। তাতেই পুলিস ১৫জনকে গ্রেপ্তার করেছে।
শালবনী থানার পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, চকতারিণীতে ওই রাতে পিকনিক করছিল হিন্দু জাগরণ মঞ্চের কর্মীরা। পিকনিকের পাশাপাশি চলছিল তারস্বরে ডিজে-মাইকও। এরপর স্থানীয় কিছু লোক তাতে বাধা দিলে তাঁরা আরও রুষ্ট হন। অভিযোগ, এরপর তৃণমূল পার্টি অফিসে হামলা চালানো হয়। ব্লক যুব তৃণমূল নেতা সন্দীপ সিংহ বলেন, ওদের অনেকেই তৃণমূলের পার্টি অফিসের পাশাপাশি একটি শিশু শিক্ষা কেন্দ্র এবং কিছু দোকানও ভাঙচুর করে। আমরা প্রতিবাদ করলে ওরা আরও তাণ্ডব চালায়। অভিযোগ, সেখান থেকে ওই কর্মীরা শালবনী হাসপাতালের গেটে থাকা মুরলী বেজ নামে এক এনভিএফ কর্মীকেও মারধর করে। কারণ, তিনি তাদের লাঠি হাতে হাসপাতালে ঢুকতে বাধা দিচ্ছিলেন। পুলিশ জানিয়েছে, এনভিএফ কর্মীকে মারধরের ঘটনাতেই ১৫জনকে গ্রেপ্তার করা হয়েছে। ওই হামলার প্রতিবাদে শুক্রবার চকতারিণীতে একবেলা দোকানপাট বন্ধ রাখেন ব্যবসায়ীরা। হিন্দু জাগরণ মঞ্চের জেলা সভাপতি পারিজাত চক্রবর্তী বলেন, ওরা পিকনিক করে ফিরছিল। সেখানে তৃণমূলের লোকজন বাধা দেয়। পার্টি অফিস থেকে এসে তৃণমূলের লোকেরাই প্রথম আমাদের কর্মীদের গায়ে হাত তোলে।  
12th  January, 2019
শুভেন্দুর নির্দেশে জয়পুর, ইন্দাসের তৃণমূলের সংগঠনে ব্যাপক রদবদল 

সংবাদদাতা, বিষ্ণুপুর: সংগঠনকে ঢেলে সাজাতে শুভেন্দু অধিকারীর নির্দেশে জয়পুর ও ইন্দাসে ব্লক কমিটি ভেঙে দিল তৃণমূল কংগ্রেস। বুধবার বাঁকুড়ায় জেলা তৃণমূল ভবনে আয়োজিত বৈঠকে আনুষ্ঠানিকভাবে ওই দু’টি ব্লক কমিটিকে ভেঙে কোর কমিটি গঠন করা হয়েছে। 
বিশদ

পানীয় জলের দাবিতে পুরুলিয়ায় অবরোধ 

সংবাদদাতা, পুরুলিয়া: পর্যাপ্ত পানীয় জলের দাবিতে পুরুলিয়া শহরের ভাটবাঁধ মোড়ে বুধবার প্রায় ২ ঘণ্টা অবরোধ করেন ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা। স্থানীয় মহিলারা রাস্তায় হাঁড়ি, কলসি ফেলে অবরোধ করেন। 
বিশদ

রানাঘাটের হবিবপুরে বিজেপি কর্মীর বাড়িতে ইটবৃষ্টি, গুলি, উত্তপ্ত এলাকা 

সংবাদদাতা, রানাঘাট: মঙ্গলবার রাতে রানাঘাট থানার হবিবপুর এলাকায় দুই বিজেপি কর্মীর বাড়িতে ইটবৃষ্টি ও গুলি চলার ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে। ঘটনার পর পুলিস ওই এলাকা থেকে দু’টি গুলির খোল উদ্ধার করে। বিজেপির অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই এই ঘটনা ঘটিয়েছে।  
বিশদ

দুবরাজপুরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, বোমাবাজি, জখম ২, উত্তপ্ত এলাকা 

বিএনএ, সিউড়ি: বুধবার ভোরে তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল দুবরাজপুর থানার আঁরোয়া গ্রাম। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা বোমা ও গুলি ছুঁড়তে ছুঁড়তে গ্রাম আক্রমণ করে বলে অভিযোগ বিজেপির। বিজেপি কর্মীদের বাড়ি লক্ষ্য করে বোমাবাজি, লুটপাট এমনকী দোকান ভাঙচুর করার অভিযোগ উঠেছে।  
বিশদ

ভুয়ো মাস্টাররোল, কাজ না করেও ঢুকেছে টাকা, একজনের কাজে সবার জবকার্ড
১০০ দিনের কাজে অনিয়মের তদন্তে গিয়ে হাতেনাতে প্রমাণ পেলেন জেলাশাসক, সভাধিপতি 

বিএনএ, সিউড়ি: ১০০দিনের কাজ প্রকল্পে ভুরিভুরি অভিযোগের সরেজমিনে তদন্তে গিয়ে অভিযোগের সত্যতা পেলেন জেলাশাসক ও সভাধিপতি। বুধবার জেলার দুই শীর্ষ কর্তার নেতৃত্বে সাঁইথিয়া ব্লকের কুমড়োতোড় গ্রাম, সিউড়ি-২ ব্লকের বিদাইপুর গ্রাম সহ একাধিক জায়গায় পরিদর্শনে গিয়ে হাতেনাতে প্রমাণ মিলল।  
বিশদ

ইলামবাজারে
তৃণমূলের পঞ্চায়েত সদস্য ও বুথ সভাপতির বাড়ি
ঘিরে কাটমানির টাকা ফেরত চাইলেন বাসিন্দারা 

বিএনএ, সিউড়ি: মুখ্যমন্ত্রীর কাটমানি ফেরতের নির্দেশের পরই তৃণমূলের পঞ্চায়েত সদস্য ও বুথ সভাপতির বাড়ি ঘিরে কাটমানির টাকা ফেরতের দাবি জানালেন এলাকার বাসিন্দারা। বুধবার সকালে এই ঘটনাটি ঘটেছে ইলামবাজার থানার শ্রীচন্দ্রপুর গ্রামে।  
বিশদ

বাড়ল পুলিসের সংখ্যা, বহিরাগত রুখতে কড়াকড়ি
রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালের নিরাপত্তা
বাড়াতে একাধিক সিদ্ধান্ত রোগী কল্যাণ সমিতির 

সংবাদদাতা, রামপুরহাট: এনআরএস কাণ্ড ও মুখ্যমন্ত্রীর নির্দেশের জেরে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসক ও কর্মীদের নিরাপত্তা বাড়ানো হল, বাড়ল পুলিসের সংখ্যাও। পাশাপাশি রোগীর সঙ্গে ওয়ার্ডে দু’জনের বেশি না ঢোকার ব্যাপারেও বুধবার রোগী কল্যাণ সমিতির বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  
বিশদ

রোগী-মৃত্যুর ঘটনায় গাফিলতির অভিযোগে
হলদিয়া হাসপাতালে ধুন্ধুমার, আক্রান্ত সুপার 

সংবাদদাতা, হলদিয়া: হাসপাতাল পরিষেবা স্বাভাবিক হতে না হতেই বুধবার সাপে কাটা এক রোগীর মৃত্যুর ঘটনায় চিকিৎসার গাফিলতির অভিযোগকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড ঘটল দুর্গাচকের হলদিয়া মহকুমা হাসপাতালে। 
বিশদ

আউশগ্রামে নতুন সাবস্টেশন চালু হচ্ছে না
বিদ্যুৎ সংযোগের জন্য হাইটেনশন লাইনের খুঁটি বসাতে দিচ্ছেন না চাষিরা  

সংবাদদাতা, গুসকরা: আউশগ্রাম-২ ব্লকের কোটায় নির্মীয়মাণ সাবস্টেশনে বিদ্যুৎ সংযোগ নিয়ে যাওয়ার জন্য ছ’টি হাইটেনশনের খুঁটি নিজেদের কৃষিজমিতে পোঁতার অনুমতি দিলেন না চাষিরা। বুধবার আউশগ্রাম-২ ব্লক অফিসে প্রশাসনিক কর্তাদের সঙ্গে চাষিদের বৈঠক হয়। সেখানে চাষিরা এব্যাপারে নিজেদের সিদ্ধান্তে অনড় থাকেন।  
বিশদ

পুলিসের উপর হামলা ও ইউনিয়ন অফিস ভাঙার
ঘটনায় জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে দু’টি মামলা 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে দু’টি পৃথক মামলা রুজু করেছে পুলিস। তারমধ্যে স্বতঃপ্রণোদিত একটি মামলা রুজু করেছে পুলিস। অপরটি তৃণমূল আইএনটিটিইউসি অফিসে হামলা ও ভাঙচুরের ঘটনার বিষয়ে। অভিযোগে অবশ্য কোনও জুনিয়র ডাক্তারের নাম নেই।  
বিশদ

বর্ধমান পুরসভারও বেশ কয়েকজন যাননি
মুখ্যমন্ত্রীর সভা এড়ালেন গুসকরার তৃণমূলের প্রাক্তন কাউন্সিলাররা 

বিএনএ, বর্ধমান: দলের পক্ষ থেকে কোনও আমন্ত্রণ না পাওয়ায় গুসকরা পুরসভার তৃণমূল কংগ্রেসের প্রাক্তন কাউন্সিলাররা মঙ্গলবার নজরুল মঞ্চে মুখ্যমন্ত্রীর ডাকা বৈঠকে যোগ দিলেন না। গোটা ঘটনায় শহরজুড়ে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে। লোকসভা ভোটের আগে থেকে তৃণমূল কংগ্রেসের প্রাক্তন কাউন্সিলারদের একটা অংশ বিজেপিতে যাওয়ার জন্য যোগাযোগ রাখছিলেন বলে অভিযোগ।  
বিশদ

লোকসভায় অধীর চৌধুরী কংগ্রেসের দলনেতা
হওয়ায় কংগ্রেস-সিপিএম জোট নিয়ে ফের জল্পনা শুরু 

বিএনএ, বহরমপুর: লোকসভায় অধীর চৌধুরী কংগ্রেসের দলনেতা হওয়ায় ফের কংগ্রেস-সিপিএম জোট নিয়ে জল্পনা শুরু হয়েছে। মুর্শিদাবাদ জেলার বিভিন্ন প্রান্তে এনিয়ে জোর চর্চা চলছে। রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের বক্তব্য, অধীরবাবু তৃণমূলের ঘোরতর বিরোধী। 
বিশদ

কাটোয়া
শাস্তির ভয়ে রাতের বেলায় বেসরকারি স্কুলের
হস্টেল ছাড়ল ১৩পড়ুয়া, উদ্ধার করল পুলিস 

সংবাদদাতা, কাটোয়া: শিক্ষকের শাস্তির ভয়ে কাটোয়ায় বেসরকারি স্কুলের হস্টেল থেকে রাতের অন্ধকারে পালিয়ে যাওয়া পড়ুয়াদের উদ্ধার করল পুলিস। এনিয়ে এলাকায় ব্যপক চাঞ্চল্য ছড়িয়েছে। আবাসিক পড়ুয়াদের অভিভাবকরা স্কুলে নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন। 
বিশদ

মমতার বৈঠকে ডাক পেলেন না বহরমপুর পুরসভার কাউন্সিলাররা
দলবিরোধী কাজ ও অনিয়মের জের, অনুমান পর্যবেক্ষকদের 

বিএনএ, বহরমপুর: কলকাতার নজরুল মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক বহরমপুর পুরসভার প্রাক্তন কাউন্সিলাররা গরহাজির থাকায় জোর গুঞ্জন উঠেছে। রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের বক্তব্য, এবার লোকসভা ভোটে বহরমপুর শহরে দলবিরোধী কাজ করেছেন প্রাক্তন কাউন্সিলারদের একাংশ।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বালুরঘাট: প্রশাসনের কড়া হুঁশিয়ারিই সার, দক্ষিণ দিনাজপুর জেলাজুড়ে টোটোর বিরুদ্ধে কোনও অভিযানে নামতে পারছে না পরিবহণ দপ্তর। প্রশাসন নির্দেশ দিয়েছিল ৩১ মে’র পর রাস্তায় ...

জেনিভা, ১৯ জুন (এএফপি): সাংবাদিক জামাল খাসোগিকে খুনের ঘটনায় সৌদি আরবের যুবরাজের যোগ থাকার জোরালো প্রমাণ মিলেছে বলে জানালেন রাষ্ট্রসঙ্ঘের এক মানবাধিকার কর্মী। এই ঘটনায় আন্তর্জাতিক তদন্তের দাবিও তুলেছেন তিনি। ...

সংবাদদাতা, উলুবেড়িয়া: মঙ্গলবার সন্ধ্যার ৪০ সেকেন্ডের ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যাওয়া আমতা ২ নং ব্লকের কুশবেড়িয়া ও তাজপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় যুদ্ধকালীন তৎপরতায় পরিস্থিতি স্বাভাবিক করার ...

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৯ জুন: উত্তরবঙ্গে তৈরি হোক এইমস। বাংলার কংগ্রেসিদের সুরেই এবার উত্তরবঙ্গে এইমস চাইছেন পশ্চিমবঙ্গের বিজেপি এমপিরা। উত্তরবঙ্গের মানুষের কথা মাথায় রেখে সংসদে এই ইস্যুটি সামনে আনবেন তাঁরা। একসময় রায়গঞ্জে এইমস তৈরি হবে বলে মনমোহন সিং সরকার সিদ্ধান্ত ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ। ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব উদ্বাস্তু দিবস
১৯৩৯: ক্রিকেটার রমাকান্ত দেশাইয়ের জন্ম
১৯৫২: লেখক বিক্রম শেঠের জন্ম
১৯৭৯: ফুটবলার রেনেডি সিংয়ের জন্ম
২০০৭: অভিনেত্রী অনীতা গুহের মৃত্যু  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৯ টাকা ৭১.০৫ টাকা
পাউন্ড ৮৫.৩২ টাকা ৮৯.৪৩ টাকা
ইউরো ৭৬.০২ টাকা ৭৯.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আষা‌ঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার, তৃতীয়া ৩০/৩০ অপঃ ৫/৯। উত্তরাষাঢ়া ২৬/৪৭ দিবা ৩/৩৯। সূ উ ৪/৫৬/২০, অ ৬/১৯/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৮ গতে অস্তাবধি। রাত্রি ৭/২ গতে ৯/৯ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩২ গতে উদয়াবধি, বারবেলা ২/৫৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৮ গতে ১২/৫৮ মধ্যে। 
৪ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার, তৃতীয়া ২৭/২৪/১ দিবা ৩/৫৩/৬। উত্তরাষাঢ়ানক্ষত্র ২৫/৩৬/১১ দিবা ৩/৯/৫৮, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২২/২১, অমৃতযোগ দিবা ৩/৩২ গতে ৬/২২ মধ্যে এবং রাত্রি ৭/৫ গতে ৯/১২ মধ্যে ও ১২/২ গতে ২/১০ মধ্যে ও ৩/৩৫ গতে ৪/৫৬ মধ্যে, বারবেলা ৪/৪১/২৯ গতে ৬/২২/২১ মধ্যে, কালবেলা ৩/০/৩৮ গতে ৪/৪১/২৯ মধ্যে, কালরাত্রি ১১/৩৮/৫৬ গতে ১২/৫৮/৪ মধ্যে। 
মোসলেম: ১৬ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বকাপ: অস্ট্রেলিয়া ১১৭/০ (২০ ওভার)

04:32:28 PM

বিশ্বকাপ: অস্ট্রেলিয়া ৫৩/০ (১০ ওভার)

03:50:40 PM

ভাটপাড়ার পরিস্থিতি সামলাতে বিশেষ দায়িত্ব সঞ্জয় সিংকে 
ভাটপাড়ার পরিস্থিতি সামলাতে এডিজি(দক্ষিণবঙ্গ) সঞ্জয় সিংকে বিশেষ দায়িত্ব দিল রাজ্য। ...বিশদ

03:28:00 PM

বিবাহ বন্ধনে বাঁধা পড়লেন নুসরত 
খুব ভুল না হলে টলিউডে প্রথম ডেস্টিনেশন ওয়েডিং সারলেন অভিনেত্রী-সংসদ ...বিশদ

02:40:33 PM

বিশ্বকাপ: বাংলাদেশের বিরুদ্ধে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার 

02:38:15 PM

রাজ্য জয়েন্টে প্রথম দুর্গাপুরের সোহম মিস্ত্রি 
রাজ্য জয়েন্টে প্রথম স্থান অধিকার করলেন দুর্গাপুরের সোহম মিস্ত্রি। দ্বিতীয় ...বিশদ

02:29:43 PM