Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

প্রেমিককে জেরা করে জেনেছে পুলিস
এগরায় অবৈধ সম্পর্কে বাধা দেওয়ায় স্বামীকে খুনের ছক 

সংবাদদাতা, কাঁথি: এগরা থানার বালিঘাইয়ে বিবাহ-বহির্ভূত সম্পর্কে বাধা দেওয়ায় পথের কাঁটা সরানোর জন্য প্রেমিকের সঙ্গে পরিকল্পনা করে স্বামীকে খুনের ছক কষেছিল ঝুম্পা বাগ। পুলিস ঝুম্পা ও তার প্রেমিককে জিজ্ঞাসাবাদ করে একথা জানতে পেরেছে। ধৃত প্রেমিক খেজুরির কণ্ঠিবাড়ি গ্রামের তরুণ মান্নাকে নিজেদের হেফাজতে নিয়ে খুনের চেষ্টার ঘটনায় ব্যবহৃত ছুরিটিও উদ্ধার করেছে পুলিস। পাশাপাশি ঘটনার পুননির্মাণও করা হয়েছে। সব মিলিয়ে মনুয়া¬-কাণ্ডের পুনরাবৃত্তি হওয়ার হাত থেকেই রক্ষা পেয়েছে এগরার বালিঘাই। এদিকে চারদিনের পুলিসি হেফাজত শেষে শুক্রবার তরুণকে কাঁথি মহকুমা আদালতে তোলা হয়। বিচারক তাকে ১৪দিন জেল হেফাজতের নির্দেশ দেন। ঝুম্পা বর্তমানে জেল হেফাজতে রয়েছে।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, তমলুকের পাইকপাড়ি গ্রামের দীপক বাগ রাধামণিতে বেকারি কারখানা চালাতেন। সেখানে ব্যবসায় মন্দা চলায় কারখানা বন্ধ করে তিনি স্ত্রী ঝুম্পা ও দুই ছেলেমেয়েকে নিয়ে বছরখানেক আগে এগরার বালিঘাইয়ে চলে আসেন। বালিঘাইর একটি সেবাশ্রমে গাড়ি চালানোর কাজ নেন দীপক। সেবাশ্রমে থেকেই বালিঘাইয়ের দোঁবাধিতে একটি রুটি কারখানায় কাজ করত তরুণ। তরুণের সঙ্গে দীপকের পরিবারের ঘনিষ্ঠতা ছিল।
পুলিস জানতে পেরেছে, তরুণের সঙ্গে ঝুম্পার বিবাহ-বহির্ভূত সম্পর্ক গড়ে ওঠার বিষয়টি জানতে পেরে দীপক তরুণকে সেই সেবাশ্রম থেকে বেরও করে দেন। এরপর পথের কাঁটা সরাতে তরুণ ও ঝুম্পা মিলে দীপককে খুনের পরিকল্পনা করে। পরিকল্পনা মতো গত ৫জানুয়ারি রাত ২টো নাগাদ ঝুম্পার মোবাইলে ফোন করে তরুণ। কেউ তাঁকে ডাকছে জানিয়ে দীপককে বাইরে যেতে বলে ঝুম্পা। দীপক বাইরে এলে তাঁর উপর ছুরি নিয়ে হামলা চালায় তরুণ। শরীরে একাধিক কোপ মারে। গলায় মাফলার থাকায় কোনওরকমে রক্ষা পেয়ে যান দীপক। দীপককে এগরা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে দীপক থানায় স্ত্রী ও তরুণের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।
এদিকে তরুণ ছুরিটি একটি ঝোপে ফেলে দেয়। বৃহস্পতিবার তরুণকে নিয়ে ঘটনার পুননির্মাণ করে পুলিস এবং সেই ঝোপ থেকে ছুরিটি উদ্ধার করে। দীপক বলেন, তরুণ ও ঝুম্পা আমাকে পরিকল্পনা করেই খুনের চেষ্টা করেছিল। তাদের উপযুক্ত শাস্তি চাই। এগরা থানার ওসি কৃষ্ণেন্দু প্রধান বলেন, ধৃতরা খুনের চেষ্টায় যুক্ত থাকার কথা স্বীকার করে নেওয়ায় ঘটনার দ্রুত কিনারা করা সম্ভব হয়েছে। 
12th  January, 2019
তারাপীঠ মন্দিরে পুজো দিয়ে দুধকুমারের হুমকি, সন্ত্রাস হলে হাত গুটিয়ে বসে থাকব না

 সংবাদদাতা, রামপুরহাট: সোমবার তারাপীঠ মন্দিরে পুজো দিয়ে আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু করলেন বীরভূম লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দুধকুমার মণ্ডল। পুজো দিয়ে বেরিয়ে আসার পথে সাংবাদিকদের মুখোমুখি হয়ে হুমকির সুরে তিনি বলেন, ভোটে সন্ত্রাস হলে কিন্তু হাত গুটিয়ে বসে থাকব না।
বিশদ

নবগ্রামে হুডখোলা গাড়িতে প্রচারে তৃণমূল প্রার্থী খলিলুর রহমান

  সংবাদদাতা, লালবাগ: চৈত্রের প্রখর রোদ উপেক্ষা করে সোমবার সকাল থেকেই নবগ্রাম থানার বিস্তীর্ণ এলাকায় নির্বাচনী প্রচার করেন জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী খলিলুর রহমান।
বিশদ

গত দু’বারের এমপিকে কাছে পাননি, এবার মহুয়া মৈত্রকে নিয়ে আশায় বুক বাঁধছেন নাকাশিপাড়া, কালীগঞ্জের তৃণমূল কর্মীরা

 সংবাদদাতা, কালীগঞ্জ: গত দু’বারের সংসদ সদস্য কাজের চেয়ে বিতর্কে জড়িয়েছিলেন বেশি। তাঁকে সেভাবে পাননি এলাকার মানুষ। এবার তাই কৃষ্ণনগরের তৃণমূল কংগ্রেস প্রার্থী মহুয়া মৈত্রর কাছে প্রত্যাশা অনেক বেশি নাকাশিপাড়া, কালীগঞ্জ ও পলাশিপাড়ার মানুষের।
বিশদ

 খড়্গপুরে দিলীপ বধে প্রাক্তন এসপি ভারতীর ‘দুর্ব্যবহার’ই অস্ত্র তৃণমূলের

  সংবাদদাতা, খড়্গপুর: এবার লোকসভা ভোটে মেদিনীপুর কেন্দ্রের প্রার্থী তথা বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিধানসভা কেন্দ্র খড়্গপুর শহরে তাঁকে হারাতে জেলার প্রাক্তন পুলিস সুপার ভারতী ঘোষের ‘দুর্ব্যবহার’কেই ইস্যু করছে তৃণমূল। এক কথায় দিলীপ বধে ভারতীকেই এবার তুরুপের তাস হিসেবে কাজে লাগাতে চাইছে তৃণমূল।
বিশদ

 নলহাটির গুহ্যকালী মন্দিরে প্রণাম করে ১২টি পথসভার মাধ্যমে প্রচার সারলেন তৃণমূল প্রার্থী শতাব্দী রায়

  সংবাদদাতা, রামপুরহাট: সোমবার নলহাটি-২ ব্লকের আকালিপুরে গুহ্যকালী মন্দিরে প্রণাম সেরে বিভিন্ন গ্রামে ১২টি পথসভার মাধ্যমে প্রচার সারলেন বীরভূম লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শতাব্দী রায়। তিনি এদিন ভোটারদের উদ্দেশে বলেন, আমি যদি শুধুই নায়িকা থাকতাম তাহলে আপনাদের জন্য এত উন্নয়নমূলক কাজ করতে পারতাম?
বিশদ

 মুর্শিদাবাদে কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ

  সংবাদদাতা, লালবাগ: ভোটারদের আশ্বস্ত করার পাশপাশি মনোবল বাড়াতে সোমবার মুর্শিদাবাদ থানার বিস্তীর্ণ এলাকায় রুটমার্চ করল আধা সামরিক বাহিনীর জওয়ানরা।
বিশদ

আসানসোলে অভিনব ভোটপ্রচারে নামছে তৃণমূল
গ্রামে গ্রামে কেক কেটে সুচিত্রা সেনের জন্মদিন

বিএনএ, আসানসোল: লোকসভা নির্বাচনে সুচিত্রা সেনের প্রতি বাঙালির আবেগ কাজে লাগাতে এবার পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্রে ঘটা করে মহানায়িকার জন্মদিন পালন করবে তৃণমূল। ওই বিধানসভা কেন্দ্রের পাণ্ডবেশ্বর এবং দুর্গাপুর-ফরিদপুর ব্লকের প্রতিটি গ্রামে ওইদিন সুচিত্রা সেনের ছবির সামনে কেক কাটা হবে। মোমবাতিও জ্বালানো হবে।
বিশদ

শান্তিপুরে অভিনব পদ্ধতিতে ৩টি গাছ স্থানান্তর

সংবাদদাতা, রানাঘাট: সোমবার অভিনব পদ্ধতিকে কাজে লাগিয়ে গাছের স্থানান্তরের ঘটনার সাক্ষী রইল শান্তিপুরবাসী। মানব শরীরে অঙ্গ-প্রত্যঙ্গ প্রতিস্থাপনের ঘটনা কথা সকলেরই জানা। বছর দুয়েক আগে এমনই এক অভিনব প্রযুক্তিকে কাজে লাগিয়ে শান্তিপুর থানার ফুলিয়া এলাকায় একটি একতলা পাকা বাড়ি স্থানান্তর করা হয়।
বিশদ

পরীক্ষা পিছনোর দাবিতে ছাত্র বিক্ষোভ বর্ধমান বিশ্ববিদ্যালয়ে, হামলা কর্মীদের

বিএনএ, বর্ধমান: পরীক্ষা পিছনোর দাবিতে সোমবার ছাত্র বিক্ষোভ ঘিরে উত্তাল হয়ে উঠল বর্ধমান বিশ্ববিদ্যালয় চত্বর। বিক্ষোভরত ছাত্রছাত্রীদের মারধর করা হয় বলে কর্মচারীদের একাংশের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। এই ঘটনায় বেশ কয়েকজন ছাত্রছাত্রী জখম হয়েছেন।
বিশদ

 কৃষ্ণনগরে দেওয়াল লিখন বিজেপি প্রার্থীর

  বিএনএ, কৃষ্ণনগর: সোমবার কৃষ্ণনগর শহরের শক্তিনগরে নিজের হাতে দেওয়াল লিখন করলেন বিজেপি প্রার্থী কল্যাণ চৌবে। প্রার্থীকে দেওয়াল লিখতে দেখে এলাকায় ভিড় জমে। এদিন দেওয়াল লিখনের সময় উপস্থিত ছিলেন দলের জেলা সভাপতি মহাদেব সরকার, জেলা সাধারণ সম্পাদক প্রাণবন্ধু বিশ্বাস সহ অন্যান্য নেতারা।
বিশদ

 জমা পড়া অভিযোগ খতিয়ে দেখতে বাঁকুড়ায় ‘ফ্লাইং স্কোয়াড টিম’ গঠন

  বিএনএ, বাঁকুড়া: জমা পড়া অভিযোগ খতিয়ে দেখতে ‘ফ্লাইং স্কোয়াড টিম’ গঠন করল বাঁকুড়া জেলা প্রশাসন। সোমবার বিকেলে জেলা কালেক্টরেট চত্বরে ১২টি গাড়িকে এই কাজে যুক্ত করা হয়। প্রতিটি গাড়িতে পুলিস ও প্রশাসনের আধিকারিক, ক্যামেরাম্যান থাকবেন। গাড়িগুলিতে জিপিএস এবং সিসিটিভি ক্যামেরা থাকছে।
বিশদ

কালনা-শান্তিপুর সংযোগকারী ব্রিজের অ্যাপ্রোচওয়ের জন্য
৫০শতাংশ ইনসেনটিভ সত্ত্বেও মাত্র ৩৭জন চাষি জমি দিতে সম্মতি জানিয়েছেন, চাপে প্রশাসন

 বিএনএ, বর্ধমান: গত ২৬ফেব্রুয়ারি পূর্ব বর্ধমানের জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব ভাগীরথী নদীর উপর কালনা-শান্তিপুর সংযোগকারী ব্রিজের অ্যাপ্রোচওয়ের জন্য জমির অধিগ্রহণের বিজ্ঞপ্তি জারি করেছিলেন।
বিশদ

 আমি আপনাদের ঘরের জামাই, ফিরিয়ে দেবেন না, নারায়ণগড়ে বললেন মানস

সংবাদদাতা, খড়্গপুর: আমি আপনাদের নারায়ণগড়ের জামাই, আপনাদের এলাকার মেয়ে গীতারানিকে বিয়ে করেছিলাম। ঘরের জামাইকে ফিরিয়ে দেবেন না তো? এভাবেই সোমবার নারায়ণগড়ে দলের কর্মিসভায় ভোট চাইলেন মেদিনীপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মানস ভুঁইয়া। তিনি বলেন, নারায়ণগড় আমার শ্বশুরবাড়ি। 
বিশদ

 ভোটের মরশুমে হতাশ কর্মীরা
একদা কংগ্রেসের গড় কাটোয়ায় এখন দলের বাতি জ্বালানোর লোকেরও অভাব

  সংবাদদাতা, কাটোয়া: একদা কংগ্রেসের গড় বলে পরিচিত কাটোয়া বিধানসভা এলাকায় বর্তমানে দলের বাতি জ্বালানোর লোকের অভাব প্রকট। তাই লোকসভা ভোটের ভরা মরশুমে দলীয় কর্মীরা কার্যত মুষড়ে পড়েছেন। বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের মধ্যে রয়েছে কাটোয়া বিধানসভা।
বিশদ

Pages: 12345

একনজরে
 শারজা, ২৫ মার্চ: অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি একদিনের সিরিজে পাকিস্তানকে পরাজিত করল। দ্বিতীয় একদিনের ম্যাচেও অস্ট্রেলিয়ান অধিনায়ক ১৪৩ বলে ১৫৩ রানের একটি অপরাজিত ইনিংস উপহার দেন। ...

যাঁরা আমাদের স্কুলে ফেরত পাঠাতে চায় তাঁদের বলতে চাই, কোনও পার্থক্য গড়ে দেওয়ার ক্ষেত্রে আমরা সত্যিই খুব ছোট। কিন্তু, আমাদের আন্দোলন প্রতিদিনই কলেবরে বাড়ছে। এই ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 সুকান্ত বসু, কলকাতা: তদন্তে একাধিক অসঙ্গতির কারণে ‘পকসো’ মামলা থেকে বেকসুর খালাস পেলেন রাহুল সরকার নামে এক যুবক। সম্প্রতি শিয়ালদহের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জীমূতবাহন বিশ্বাস ওই আদেশ দিয়েছেন। ন’বছরের এক বালিকার উপর যৌন নির্যাতন চালানোর অভিযোগ রয়েছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.০৭ টাকা ৬৯.৭৬ টাকা
পাউন্ড ৮৯.১৭ টাকা ৯২.৬১ টাকা
ইউরো ৭৬.৫৮ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ৩৫/৫৬ রাত্রি ৮/২। অনুরাধা ৩/৫৯ দিবা ৭/১৫। সূ উ ৫/৩৯/২৬, অ ৫/৪৫/৫০, অমৃতযোগ দিবা ৮/৪ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৫৫ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৭ মধ্যে। রাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৯ মধ্যে পুনঃ ১/৪১ গতে ৩/১৬ মধ্যে, বারবেলা ৭/৯ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৪ গতে ৮/৪৪ মধ্যে।
১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী রাত্রি ১২/১১/১৩। অনুরাধানক্ষত্র ১১/২৩/৩৭, সূ উ ৫/৩৯/৪৩, অ ৫/৪৫/৩, অমৃতযোগ দিবা ৮/৪/৪৭ থেকে ১০/২৯/৫১ মধ্যে ও ১২/৫৪/৫৫ থেকে ২/৩১/৩৭ মধ্যে ও ৩/১৯/৫৯ থেকে ৪/৫৬/৪২ মধ্যে এবং রাত্রি ৬/৩২/৪২ মধ্যে ও ৮/৫৩/৩৮ থেকে ১১/১৪/৩৪ মধ্যে ও ১/৩৫/৩০ থেকে ৩/১০/৪৭ মধ্যে, বারবেলা ৭/১০/২৩ থেকে ৮/৪১/৩ মধ্যে, কালবেলা ১/১৩/৩ থেকে ২/৪৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৭/১৪/২৩ থেকে ৮/৪৩/৪৩ মধ্যে।
১৮ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
গ্রেটার নয়ডায় একটি কারখানায় আগুন, অকুস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

03:40:50 PM

দিল্লির শাহিনবাগে বহুতলে আগুন, মৃত ২

03:21:01 PM

রাজাবাগান এলাকায় ভেজাল মশলা তৈরির কারখানার হদিশ 

03:15:14 PM

হাওড়ার ব্যাঁটরায় ২২ কেজি গাঁজা সহ গ্রেপ্তার ১ 

03:11:58 PM

নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে আসছেন কেকেআর কর্ণধার শাহরুখ খান 

03:09:08 PM

হাওড়ার হালিশহর প্রাইমারি স্কুলে আগুন 
হাওড়ার হালিশহর প্রাইমারি স্কুলে আগুন। মিড ডে মিলের রান্না থেকেই ...বিশদ

01:54:00 PM