দক্ষিণবঙ্গ
 

শীতের শুরুতেই ভিড়, বিষ্ণুপুরে জমে উঠেছে পোড়ামাটির হাট 

সংবাদদাতা, বিষ্ণুপুর: শীত পড়তেই বিষ্ণুপুরে পোড়ামাটির হাট জমে উঠেছে। প্রতি শনিবারের হাটে স্থানীয় বাসিন্দারা ছাড়াও পর্যটকদের ভিড় হচ্ছে। শুধু তাই নয়, ধামসা মাদলের বোলে আদিবাসী রমণীদের নাচের তালে পা মিলিয়ে ভিন দেশের নাগরিকরা অনাবিল আনন্দ উপভোগ করছেন। মহকুমা প্রশাসন পরিচালিত শান্তিনিকেতনে সোনাঝুরি হাটের আদলে হওয়া পোড়ামাটির হাট সবে ৯ সপ্তাহে পড়েছে। তার মধ্যেই জনমানসে বিপুল সাড়া ফেলেছে। ঐতিহাসিক জোড় শ্রেণীর মন্দিরপ্রাঙ্গণে প্রতি শনিবার বসা হাটে পোড়া মাটি, ঢোকরা, শঙ্খ থেকে শুরু করে বিভিন্ন হস্তশিল্পের সম্ভার নিয়ে হাজির হচ্ছেন শিল্পীরা। সেই সঙ্গে মহকুমা প্রশাসনের পক্ষ থেকে আদিবাসী নৃত্য, রণপা থেকে শুরু করে দর্শনার্থীদের মনোরঞ্জনের জন্য নানা অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। সব মিলিয়ে বিষ্ণুপুরের পোড়ামাটির হাট অল্পদিনেই বেশ জমে উঠেছে। সেই কারণে শুরুর সময় বেলা আড়াইটে থেকে হাট বসলেও ক্রমশ জনপ্রিয়তা বাড়তে থাকায় এখন তা এগিয়ে এনে দুপুর ১টা থেকে শুরু হচ্ছে। দিন দিন ভিড় বাড়তে থাকায় হাটের পরিসরও বাড়ানো হয়েছে।
বিষ্ণুপুরের মহকুমা শাসক মানস মণ্ডল বলেন, বিষ্ণুপুরে বালুচরি, টেরাকোটা, কাঁসা, শঙ্খ, লণ্ঠন প্রভৃতি হস্তশিল্প রয়েছে। কিন্তু, শিল্পীরা বিচ্ছিন্নভাবে নিজেদের মতো করে কাজ করেন। তাতে শিল্পের প্রসারে ব্যাঘাত ঘটছে। সেই জন্য একই জায়গায় সপ্তাহে একদিন তাঁদের শিল্পদ্রব্য নিয়ে বসানোর ব্যবস্থা করা হয়। শুধু তাই নয়, পোড়ামাটির হাটকে আর পাঁচটা হাটের চেয়ে একটু ভিন্ন স্বাদের করা হয়েছে। পর্যটকদের হাটমুখী করতে আদিবাসী নৃত্য, রণপা, কীর্তন, লোক সঙ্গীত সহ নানা ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও কিতকিত, কানামাছি, রুমালচুরি, কুমিরডাঙা প্রভৃতি পুরনো দিনের হারিয়ে যাওয়া খেলা নিয়ে প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে।
হাটে প্লাস্টিক দ্রব্যের ব্যবহার নিষিদ্ধ রয়েছে। ঐতিহাসিক মন্দির প্রাঙ্গণে চলা মেলায় বিক্রেতারা মাদুরের উপর শিল্প সামগ্রী রেখে তা বিক্রি করেন। হাটে আসা দর্শনার্থীদের মনোরঞ্জনের জন্য ডুয়েট সাইকেল ও হ্যামক টাঙানো হয়। তাতে চড়ে দর্শনার্থীরা অনাবিল আনন্দ উপভোগ করতে পারছেন। বৈচিত্র্যপূর্ণ সম্ভারে সাজানোয় পোড়ামাটির হাট অল্পদিনেই বিপুল সাড়া মিলেছে।
মানসবাবু বিষ্ণুপুরে এসে মুখ্যমন্ত্রীর ভাবনাকে বাস্তবায়িত করার লক্ষ্যে ঐতিহাসিক মন্দির সহ পর্যটনকেন্দ্রকে বিশ্বের দরবারে তুলে ধরার প্রয়াস শুরু করেন। তার জন্য মিউজিক ফেস্টিভ্যাল থেকে শুরু করে বিষ্ণুপুরের নিজস্ব লোগো, বিষ্ণুপুরী গেঞ্জি, পোড়ামাটির হাট সহ নিত্যনতুন নানা উদ্যোগ নেন। তাতে স্থানীয় বাসিন্দাদের মধ্যেও বেশ উৎসাহ দেখা যায়। তবে পোড়ামাটির হাটকে অন্য আঙ্গিকে মুড়ে চালু করায় অল্পদিনেই ব্যাপক সাড়া পড়ে। শীতের মরশুম শুরু হতেই তা আরও জমে উঠেছে। পর্যটনের মরশুম হওয়ায় বিষ্ণুপুরে ভিন রাজ্য ছাড়াও বিদেশি পর্যটকের আনাগোনা বেড়েছে। জোড়শ্রেণীর মন্দির প্রাঙ্গণে ঐতিহাসিক তিনটি মন্দির রয়েছে। সেখানে মন্দির দেখার পাশাপাশি শনিবারে পোড়ামাটির হাটে বাড়তি পাওনা হিসেবে আদিবাসী নৃত্য, রণপা সহ বিভিন্ন অনুষ্ঠান দেখতে পাচ্ছেন। সেই সঙ্গে হাটে হস্তশিল্পের নানা সামগ্রী কিনতে পারছেন।
গত শনিবার সুদূর ফ্রান্সের একদল পর্যটক পোড়ামাটির হাটে হাজির ছিলেন। তাঁদের মধ্যে দু’জন হাটের ছবি তুলতে ব্যস্ত ছিলেন। পরে তাঁদেরকেই দেখা গেল হ্যামকে দুলতে। আবার ইতালির দুই মহিলা পর্যটককে ধামসা মাদলের তালে আদিবাসী রমণীদের নাচে পায়ে পা মেলাতে দেখা গেল। তাঁরা জানান, তাঁরা দারুণ এনজয় করেছেন। বিষ্ণুপুরে ঐতিহাসিক মন্দির দেখার পাশাপাশি এত মানুষের সঙ্গে খোলামেলাভাবে মিশতে পারছেন। এদেশের সংস্কৃতিকে এত কাছ থেকে দেখার সুযোগ পেয়ে তাঁরা আপ্লুত।
তবে শুধু মনোরঞ্জনই নয়, পোড়ামাটির হাটে স্থানীয় স্বনির্ভর গোষ্ঠীর সদস্যরা তাঁদের তৈরি খাবার থেকে শুরু করে নানা হস্তশিল্পের সামগ্রী নিয়ে বসছেন। কেউ মাটির তৈরি হরেক রকমের গয়না, কেউ পোড়ামাটির ঘর সাজানোর জিনিস, কেউ বাঁশের কাজ, কেউ বা মাংস, রুটি, ঘুগনির দোকান বসাচ্ছেন। তা থেকে তাঁদের ভালো আয় হচ্ছে। স্থানীয় স্বনির্ভর গোষ্ঠীর এক সদস্য বলেন, প্রথম দিকে মেলায় বিক্রি কম হতো। তবে এখন মেলায় প্রচুর ভিড় হচ্ছে। বিক্রিও ভালো হচ্ছে।
বিষ্ণুপুরের নাগরিকদের একাংশের বক্তব্য, সপ্তাহে একদিন শহরের বাসিন্দারা পোড়ামাটির হাটে সকলেই চুটিয়ে আনন্দ উপভোগ করছেন। হ্যামক ও ডুয়েট এখানে খুবই আকর্ষণীয়। ঐতিহাসিক মন্দিরের পাশাপাশি আগামীদিনে পোড়া মাটির হাটের টানে বাইরের বহু মানুষ বিষ্ণুপুরে আসবেন। 
07th  December, 2018
প্রেমিকা ২ সন্তানের মা, জানার পর ভ্যালেন্টাইন্স ডে-তে আত্মঘাতী প্রেমিক

  বিএনএ, তমলুক: প্রেমিকা দুই সন্তানের মা। এতদিন সমস্ত কিছু গোপন করে প্রেম করলেও এখন আর বিয়ে করতে চাইছে না। মঙ্গলবার এই তথ্য জানার পরই ভ্যালেন্টাইন্স ডে’র ভোরে গলায় দড়ি নিয়ে আত্মঘাতী হলেন প্রেমিক। মৃতের নাম বিশ্বজিৎ ওঝা(২৫)। তাঁর বাড়ি পাঁশকুড়া থানার দক্ষিণ জিঞাদা গ্রামে।
বিশদ

 লাভপুরে বিজেপি নেতার মেয়েকে অপহরণ, উত্তেজনা

 বিএনএ, সিউড়ি: বৃহস্পতিবার রাত আটটা নাগাদ লাভপুরের বাবুপাড়ায় বাড়িতে ঢুকে আগ্নেয়াস্ত্র দেখিয়ে এক বিজেপি নেতার মেয়েকে অপহরণ করার অভিযোগ উঠল দুষ্কৃতীদের বিরুদ্ধে। এই ঘটনায় রাতেই এলাকায় ব্যাপক উত্তেজনা দেখা দেয়। তাঁকে উদ্ধারের দাবিতে স্থানীয় লোকজন থানায় জড়ো হন।
 
বিশদ

 লোকসভার নির্ঘণ্ট ঘোষণা না হলেও তালডাংরায় দেওয়াল লিখন শুরু করে দিল তৃণমূল

সংবাদদাতা, খাতড়া: লোকসভা ভোটের নির্ঘণ্ট এখনও ঘোষণা হয়নি। কিন্তু, তার আগেই তালডাংরা ব্লক তৃণমূল নেতৃত্ব প্রচার প্রস্তুতি এক ধাপ এদিয়ে রাখল। বাংলা ভাষার পাশাপাশি আদিবাসীদের মন পেতে এখানকার ফুলমতি এবং তালডাংরা গ্রামে বৃহস্পতিবার থেকে লোকসভা ভোটের দেওয়াল লিখন শুরু করেছে তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা।
বিশদ

 হনুমানের তাড়ায় ছাদ থেকে পড়ে জখম মাধ্যমিক পরীক্ষার্থী

 বিএনএ, তমলুক: নন্দকুমার থানার বলরামপুরে একতলার ছাদে বসে পড়াশোনা করার সময় হনুমানের তাড়ায় নীচে পড়ে গুরুতর জখম হল এক মাধ্যমিক পরীক্ষার্থী। জখম ছাত্রীর নাম মৌমিতা দাস। তার বাবার নাম উত্তম দাস। বৃহস্পতিবার গুরুতর জখম ওই ছাত্রীকে তমলুক জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

 নলহাটির সিনিয়র মাদ্রাসার পরিচালন কমিটির কাজে স্থগিতাদেশ দিল আদালত

 সংবাদদাতা, রামপুরহাট: নির্বাচিত এক সদস্যের মামলার পরিপ্রেক্ষিতে নলহাটি-২ ব্লকের মোস্তফাডাঙাপাড়া সিনিয়র মাদ্রাসা পরিচালন কমিটির কাজকর্মের উপর স্থগিতাদেশ দিয়েছে রামপুরহাট আদালত। সম্প্রতি, এমনই নির্দেশ দিয়েছে আদালত। যার জেরে বেকায়দায় মাদ্রাসা পরিচালন কমিটি।
বিশদ

 না জানিয়ে ছুটি নিতে পারবেন না বিধায়ক ও কর্মাধ্যক্ষদের দেহরক্ষীরা, নির্দেশ পুলিসের

  বিএনএ, মেদিনীপুর: কৃষ্ণগঞ্জের তৃণমূল বিধায়ক খুনের ঘটনার পর তৎপর হল পশ্চিম মেদিনীপুর জেলা পুলিস। এবার না জানিয়ে ছুটি নিতে পারবেন না দেহরক্ষীরা, সঙ্গে থাকতে হবে সর্বক্ষণ। বিধায়ক, কর্মাধ্যক্ষদের দেহরক্ষীদের কড়া বার্তা দিলেন জেলার পুলিস সুপার অলক রাজোরিয়া।
বিশদ

১৭ বছর ধরে
কেউ অসুস্থ শুনলেই তাকে নিয়ে হাসপাতালে ছোটেন তেহট্টের হালিমা মণ্ডল

সংবাদদাতা, তেহট্ট: এলাকার কেউ অসুস্থ হয়ে পড়লে সব কাজ ফেলে দূরদূরান্তের হাসপাতালে চিকিৎসা করাতে ছোটেন তেহট্টের বারুইপাড়া গ্রামের বাসিন্দা ৬৮বছরের বৃদ্ধা হালিমা মণ্ডল। ১৭বছর ধরে তিনি এই কাজ করে আসছেন। রাতদিন, শীত বা বর্ষা যাই হোক, মানুষের পাশে দাঁড়াতে পিছপা হন না তিনি। 
বিশদ

 ঝাড়গ্রামের সাংসদের বিরুদ্ধে রিপোর্ট নবান্নে

 শীর্ষেন্দু দেবনাথ, মেদিনীপুর, বিএনএ: পাঁচ বছরে সংসদ সদস্যর তহবিল বাবদ প্রাপ্য ২৫কোটি টাকার মধ্যে মাত্র ৬ কোটি টাকা খরচ করেছেন ঝাড়গ্রামের এমপি উমা সোরেন। তাঁর তহবিলে পড়ে আছে ৪ কোটি টাকা। আর প্রকল্প জমা না দেওয়ায় বাকি তিন বছরের ১৫কোটি টাকা তিনি চাইতেই পারেননি।
বিশদ

 রামপুরহাট মেডিক্যালের চিকিৎসকের মৃত্যু, রহস্য

  সংবাদদাতা, রামপুরহাট: বাড়ি থেকে হাসপাতালে আসার পথে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালের এক চিকিৎসকের মৃত্যু ঘিরে রহস্য দেখা দিয়েছে। বুধবার রাত ১০টা নাগাদ হাসপাতাল সংলগ্ন জাতীয় সড়কে জনপ্রিয় ওই স্ত্রীরোগ বিশেষজ্ঞের রক্তাক্ত মৃতদেহ উদ্ধার হয়। মৃতের নাম ধীরেন্দ্রনাথ মুর্মু (৪৫)।
বিশদ

 ইচ্ছেশক্তির জোরে ভগবানপুরের হোমের ৭ আবাসিক এবার মাধ্যমিকে

  সংবাদদাতা, কাঁথি: ভগবানপুর-২ ব্লকের পাঁউশি অন্ত্যোদয় অনাথ আশ্রম এবং আশ্রম পরিচালিত স্নেহচ্ছায়া হোমের ৭জন আবাসিক ছেলেমেয়ে এবার মাধ্যমিক পরীক্ষায় বসেছে। ইচ্ছে, চেষ্টা ও মনের জোর থাকলে অভাব অনটনকে দূরে সরিয়ে রেখেও যে পড়াশোনা করে সামনের দিকে এগিয়ে যাওয়া যায়, তার জ্বলন্ত উদাহরণ এই সাতজন।
বিশদ

 একদা জঙ্গি ডেরা বেলডাঙা মুড়ে ফেলা হচ্ছে সিসি ক্যামেরা দিয়ে

 বিএনএ, বহরমপুর: একসময়ের জঙ্গি ডেরা বেলডাঙা শহরকে মোড়া হচ্ছে সিসি ক্যামেরায়। শহরের ১৪টি ওয়ার্ডে প্রায় ১৪১টি ক্যামেরা বসানো হবে। যারমধ্যে দু’টি ক্যামেরা বেপরোয়াভাবে চলাচলকারী যানবাহনকে চিহ্নিত করবে। এজন্য প্রায় দেড় কোটি টাকার একটি প্রকল্প রাজ্য সরকারের কাছে পাঠানো হয়েছে।
বিশদ

 ৯৬ হাজার চাষিকে কিষাণ ক্রেডিট কার্ড জেলা সমবায় ব্যাঙ্কের

 অভিমন্যু মাহাত, কৃষ্ণনগর, বিএনএ: নদীয়া জেলায় ৯৬ হাজার চাষিকে রু-পে কিষাণ ক্রেডিট কার্ড (কেসিসি) দিয়েছে জেলা কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্ক। ১লক্ষ ২হাজার চাষিকে এই কার্ড বিলির লক্ষ্যমাত্রা রয়েছে সমবায় ব্যাঙ্কের। এই কার্ডের মাধ্যমে সরাসরি চাষিদের হাতে টাকা পৌঁছে যাবে। চাষিরা নিজের হাতে এটিএম থেকে টাকা তুলতে পারবেন।
বিশদ

 ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কান্দি রাজ কলেজে ক্লাস নিচ্ছেন বিদেশি অধ্যাপকরাও

  সংবাদদাতা, কান্দি: কান্দি রাজ কলেজ লাইব্রেরিকে জেলার সেরা কোর লার্নিং রিসোর্স সেন্টার হিসেবে গড়ে তুলতে ছাত্রছাত্রীদের নিয়ে ডিজিটাল ক্লাস করানো হচ্ছে। সম্প্রতি ইন্টারনেটের মাধ্যমে কলেজের ছাত্রছাত্রীদের ডিজিটাল লাইব্রেরি এবং লাইব্রেরি ওরিয়েন্টেশন ক্লাস শুরু হয়েছে।
বিশদ

 কালনায় সরস্বতী পুজোর মাইক বন্ধ করতে গিয়ে আক্রান্ত পুলিস, গাড়ি ভাঙচুর, ধৃত ৬

  সংবাদদাতা, কালনা: কালনায় সরস্বতী পুজোয় মাইক বন্ধ করতে গিয়ে মদ্যপ যুবকদের হাতে আক্রান্ত হল পুলিস। ঘটনায় বেশ কয়েকজন পুলিস কর্মী জখম হয়েছেন। এছাড়া পুলিসের একটি গাড়িও ভাঙচুর করা হয়। বুধবার রাতে এই ঘটনাকে ঘিরে এলাকায় উত্তেজনা ছড়ায়। এই ঘটনায় ছ’জনকে গ্রেপ্তার করেছে কালনা থানার পুলিস।
বিশদ

Pages: 12345

একনজরে
 টরন্টো, ১৪ ফেব্রুয়ারি (এপি): বুধবার সকালে আর পাঁচটা দিনের মতোই ব্যস্ততা বাড়ছিল টরন্টোর রাস্তায়। যানবাহন ও পথচলতি মানুষের কোলাহলে জেগে উঠছিল শহর। হঠাৎই একটি বহুতলের ...

  সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহে আদিবাসীদের ধর্মীয় এবং সামাজিক অনুষ্ঠানের জন্য জেলাজুড়ে প্রায় ৩ কোটি ১৫ লক্ষ টাকা ব্যয়ে থান তৈরির উদ্যোগ নিল অগ্রসর শ্রেণীকল্যাণ দপ্তর। জেলা ছটি ব্লকের আদিবাসী অধ্যুষিত এলাকাগুলিতে এই থানগুলি তৈরি করা হবে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরপর দু’দিন মাধ্যমিক পরীক্ষা শুরু হতেই হোয়াটসঅ্যাপে বেরিয়ে গেল প্রশ্নপত্র। তারপর ৭২ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও তথ্যপ্রমাণ হাতড়ে বেড়াচ্ছে পুলিস। শোনা গিয়েছে, ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাকৃতিক প্রতিবন্ধকতা সরিয়ে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ভাণ্ডার দেউচা-পাচামি থেকে কয়লা তুলবে পোল্যান্ডের সংস্থা। এই বিষয়ে সংস্থাটির সঙ্গে চুক্তি করতে রাজ্য সরকার অনেকটাই এগিয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ পাওয়ার সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম
১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু
১৮৯৮: কিউবা উপকূলে মার্কিন রণতরী ডুবে গিয়ে মৃত ২৭৪। স্পেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল আমেরিকা
১৯২১: ঐতিহাসিক রাধাকৃষ্ণ চৌধুরির জন্ম
১৯৩৩: মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন ডি রুজভেল্টকে হত্যার ব্যর্থ চেষ্টা। নিহত শিকাগোর মেয়র
১৯৪২: দ্বিতীয় বিশ্বযুদ্ধে সিঙ্গাপুরের পতন। জাপানের কাছে আত্মসমর্পণ করলেন ব্রিটিশ জেনারেল।
১৯৪৭: রণধীর কাপুরের জন্ম
১৯৫৬: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ডেসমন্ড হেইনসের জন্ম
১৯৬৪: আশুতোষ গোয়ারিকরের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৮৯.৩৪ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৮.৫৩ টাকা ৮১.৫০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ১৭/৪৫ দিবা ১/১৯। মৃগশিরা ৩৬/৩৯ রাত্রি ৮/৫২। সূ উ ৬/১২/৪৫, অ ৫/২৯/১, অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে পুনঃ ৮/২৮ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/১১ গতে ১১/৫১ মধ্যে, কালরাত্রি ৮/৩৯ গতে ১০/১৫ মধ্যে।
২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ৮/২২/২০। মৃগশিরানক্ষত্র অপঃ ৪/৪৪/৫, সূ উ ৬/১৪/১৩, অ ৫/২৭/১১, অমৃতযোগ দিবা ৭/৪৩/৫৭ মধ্যে ও ৮/২৮/৪৯ থেকে ১০/৪৩/২৪ মধ্যে ও ১২/৫৮/০ থেকে ২/২৭/৪৪ মধ্যে ও ৩/৫৭/২৭ থেকে ৫/২৭/১১ মধ্যে এবং রাত্রি ৭/৯/২৭ থেকে ৮/৫১/৪৪ মধ্যে ও ৩/৪০/৪৯ থেকে ৪/৩১/৫৭ মধ্যে, বারবেলা ৯/২/২৮ থেকে ১০/২৬/৩৫ মধ্যে, কালবেলা ১০/২৬/৩৫ থেকে ১১/৫০/৪২ মধ্যে, কালরাত্রি ৮/৩৮/৫৭ থেকে ১০/১৪/৪৯ মধ্যে।
৯ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
গোপীবল্লভপুরে নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক কিশোর 

06:37:00 PM

ভুয়ো কোম্পানি খুলে রাজ্যজুড়ে প্রতারণার জাল, ধৃত ৭
গৃহঋণ থেকে চাকরির টোপ দিয়ে রাজ্যের বিভিন্ন অংশে প্রচুর মানুষকে ...বিশদ

04:12:00 PM

৬৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:35 PM

পুলওয়ামায় হামলা: নদীয়া, হাওড়ার শহিদ জওয়ানদের বাড়িতে আসছেন দু’জন কেন্দ্রীয় মন্ত্রী 

04:03:51 PM

পুলওয়ামায় জঙ্গি হামলার জেরে উত্তপ্ত জম্মু, পুড়ল ১৫টি গাড়ি 

03:08:00 PM

মাঝেরহাটে সিইএসই অফিসে আগুন, ঘটনাস্থলে দমকলের ৩টি ইঞ্জিন 

03:03:00 PM