দক্ষিণবঙ্গ
 

রঘুনাথপুরে বললেন মানস ভুঁইয়া
২০১৯ সালে নতুন ভারত গড়বেন মমতা

সংবাদদাতা, রঘুনাথপুর: ২০১৯ মমতা বন্দ্যোপাধ্যায় নতুন ভারত গঠন করবেন। বুধবার রঘুনাথপুর মহকুমার পাড়ার মহুলা ময়দানের জনসভায় একথা বলেন তৃণমূলের রাজ্যসভার সদস্য মানস ভুঁইয়া। এদিনের সভায় মানসবাবু ছাড়াও রাজ্যের রাষ্ট্রমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, পশ্চিমাঞ্চল উন্নয়ন মন্ত্রী শান্তিরাম মাহাত, প্রতিমন্ত্রী সন্ধ্যারানি টুডু, বিধায়ক উমাপদ বাউরি, বিধায়ক পূর্ণচন্দ্র বাউরি, জেলা যুব সভাপতি সুশান্ত মাহাত, রঘুনাথপুর পুরসভার চেয়ারম্যান ভবেশ চট্টোপাধ্যায়, ব্লক যুব সভাপতি সজল দেওঘরিয়া প্রমুখ উপস্থিত ছিলেন। এদিনের সভায় বেশ কয়েকজন তৃণমূলে যোগদান করেন।
এদিন মানসবাবু বলেন, ৩৪বছরে সিপিএমের হাতে ৫২হাজার মানুষ খুন হয়েছিল। তাঁদের পরিবারের চোখে জল ঝরানো হয়েছিল। সেই চোখের জল মুছিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় মানুষের অধিকার ফিরিয়ে এনেছেন। অথচ বর্তমানে কিছু যাত্রার ভাড়া করা নেতা মুখে বড় বড় কথা বলছে। বর্তমানে যে যে রাজ্যে বিজেপির শাসনে আছে, সেই সব রাজ্যে খোঁজ নিলে দেখতে পাওয়া যাবে, উন্নয়নের পরিবর্তে সেখানে ধর্মীয় মাতামাতি বেশি হচ্ছে। ঝাড়খণ্ডে আদিবাসীদের জমি কেড়ে নেওয়া হচ্ছে, অথচ পশ্চিমবঙ্গে আইন করা হয়েছে আদিবাসীদের জমি কেড়ে নেওয়া যাবে না। ধর্ম আমার, ধর্ম তোমার, উৎসবটা সবার, তাই ধর্মের ভেদাভেদ তৃণমূল করে না। আজ ৭০লক্ষ ছাত্রছাত্রী সাইকেল পেয়েছে। ১কোটি ৩০লক্ষ ওবিসি ও সংখ্যালঘু ছাত্রছাত্রী স্কলারশিপ পাচ্ছে।
এদিনের জনসভায় রাষ্ট্রমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, কয়েকদিন আগে এই মহুলা মাঠে বিজেপি জনসভা করেছিল। সেখানে এক বাতেলাবাজ নেতা এসে বড় বড় কথা বলেছেন। সেই নেতাকে বলতে চাই, কেন্দ্রে ক্ষমতায় আসার আগে সাধারণ মানুষকে তো চৌকিদার অনেক কাজ করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কালো টাকা উদ্ধার করার নামে নীল, গোলাপি অনেক টাকা এসেছে। কিন্তু, কালো টাকা কি এসেছে? নীরব মোদি টাকা নিয়ে পালিয়ে গেল অথচ মোদি নীরব থাকলেন। মানুষের প্রকৃত উন্নয়ন বিজেপি করতে পারে না। তার বড় প্রমাণ বিজেপি শাসিত রাজ্যগুলি সব দিক থেকেই পিছিয়ে। বর্তমানে তৃণমূলের সরকার রাজ্যের ৬৮লক্ষ মেয়েকে কন্যাশ্রী দিয়েছে। যার জন্য সরকার খরচ করেছে ৫হাজার ৪০০কোটি টাকা। নদীয়ায় কন্যাশ্রী বিশ্ববিদ্যালয় তৈরি হচ্ছে। স্বাস্থ্য ব্যবস্থা সম্পূর্ণ ফ্রি করা হয়েছে। তাই সাম্প্রদায়িক বিদ্বেষ ঘটানো বিজেপিকে হটিয়ে দেশে নতুন সূর্যোদয় ঘটাতে হবে।
06th  December, 2018
মণ্ডা-মিঠাইয়ের জন্য তৃণমূলে এলে দলের দরজা বন্ধ, গোয়ালতোড়ে বললেন অভিষেক 

শীর্ষেন্দু দেবনাথ, গোয়ালতোড়, বিএনএ: কেউ যদি ভাবে, মণ্ডা-মিঠাইয়ের জন্য তৃণমূল কংগ্রেস করতে আসব, তাঁদের জন্য তৃণমূলের দরজা বন্ধ। তাদের কোনও জায়গা দলে নেই। সোমবার গোয়ালতোড় হাইস্কুল ময়দানে তৃণমূলের ব্রিগেড সমাবেশের প্রস্তুতি সভায় যোগ দিয়ে একথা বলেন যুব তৃণমূলের রাজ্য সভাপতি তথা সংসদ সদস্য অভিষেক বন্দ্যোপাধ্যায়।  
বিশদ

নিমতৌড়িতে ঘোষণা শুভেন্দুর
নন্দকুমারে ১৫ আগস্ট দেশের সবচেয়ে বড় জাতীয় পতাকা উত্তোলন হবে 

বিএনএ, তমলুক: নন্দকুমারের ৪১ নম্বর জাতীয় সড়কের রোটারিতে আগামী ১৫ আগস্ট দেশের মধ্যে সব থেকে বড় জাতীয় পতাকা উত্তোলন করা হবে। মঙ্গলবার নিমতৌড়ি স্মৃতিসৌধে তাম্রলিপ্ত জাতীয় সরকারের ৭৭তম প্রতিষ্ঠা দিবস উদযাপন অনুষ্ঠানে এসে একথা বলেন রাজ্যের পরিবহণমন্ত্রী তথা পরিবেশমন্ত্রী শুভেন্দু অধিকারী। 
বিশদ

রাজনগর
মানুষের সঙ্গে দুর্ব্যবহার করলে পঞ্চায়েত প্রধানদের পদ থেকে সরানোর হুঁশিয়ারি অনুব্রতর 

বিএনএ, সিউড়ি: মানুষের সঙ্গে দুর্ব্যবহার করলে এবার পঞ্চায়েত প্রধানদের সরিয়ে দেওয়ার হুঁশিয়ারি দিলেন তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। সোমবার রাজনগরে জনসভায় প্রধানদের উদ্দেশে অনুব্রতবাবু বলেন, মানুষ পঞ্চায়েতে কাছে গেলে ভালো ব্যবহার করবেন, দাঁত খিঁচোবেন না, পদ থেকে সরিয়ে দেব।  
বিশদ

সাঁওতালি ভাষায় স্নাতকোত্তর পড়া যাবে রামপুরহাট কলেজে, নতুন ভবন নির্মাণের সূচনা মন্ত্রীর 

সংবাদদাতা, রামপুরহাট: এবার সাঁওতালি ভাষায় স্নাতকোত্তর স্তরে পড়াশোনা করা যাবে রামপুরহাট কলেজে। সেজন্য সেমিনার কক্ষ ও গ্রন্থাগার গড়ার জন্য সোমবার দুপুরে রামপুরহাট কলেজে একটি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন পরিচালন সমিতির সভাপতি তথা কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়।  
বিশদ

Loading...
পাথর শিল্পাঞ্চলে দূষণের প্রতিবাদে নলহাটিতে বিক্ষোভ, ৫ ঘণ্টা অবরোধ 

সংবাদদাতা, রামপুরহাট: এলাকায় দূষণের প্রতিবাদে সোমবার সকাল থেকে নলহাটির বহড়া গ্রামের কাছে প্রায় পাঁচ ঘণ্টা পাথর শিল্পাঞ্চল যাওয়ার রাস্তা অবরোধ করে এলাকার বাসিন্দারা। তারা রাস্তার উপর টায়ার জ্বালিয়ে আগুন ধরিয়ে দেয়।  
বিশদ

সময় থমকেছে জেলায়, ৩টি ঐতিহ্যবাহী বৃহৎ ঘড়ির সময় বিভ্রাটে জেরবার বাসিন্দারা 

সুমন তেওয়ারি, সিউড়ি, বিএনএ: সময় যেন থমকে গিয়েছে বীরভূমে! সিউড়ি, রামপুরহাট থেকে কবিগুরুর শহর বোলপুর, তিন জায়গাতেই ঐতিহ্যবাহী বৃহৎ ঘড়িগুলি দীর্ঘদিন ধরে বিকল। যে ঘড়ির ঢং ঢং শব্দে একসময় ঘুম ভাঙত শহরবাসীর, সেই খ্যাতনামা ঘড়িগুলি দীর্ঘ সময় ধরে বন্ধ রয়েছে।  
বিশদ

Loading...
নলহাটির সৌন্দর্যায়ন ও বৃক্ষরোপণ করে অভিনব কায়দায়
বালি মাফিয়াদের দৌরাত্ম্য বন্ধ করার কৌশল প্রশাসনের 

বিএনএ, সিউড়ি: নলহাটিতে ব্রাহ্মণী নদীর বৈধরা ব্রিজ সংলগ্ন এলাকার সৌন্দর্যায়ন ও নদীর চরে বৃক্ষরোপণ করে বালি মাফিয়াদের দৌরাত্ম্য বন্ধের অভিনব কৌশল নিয়েছে নলহাটি-১ ব্লক প্রশাসন। এছাড়া এর জেরে এলাকাবাসীর আর্থিক উপার্জনও হবে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে। 
বিশদ

আরামবাগে মিছিল দিলীপের
বিজেপিতে যোগ দিলেন ফরওয়ার্ড ব্লকের প্রাক্তন বিধায়ক 

বিএনএ, আরামবাগ: গোঘাটের ফরওয়ার্ড ব্লকের প্রাক্তন বিধায়ক বিশ্বনাথ কারক সোমবার বিজেপিতে যোগ দিলেন। এদিন আরামবাগে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ তাঁর হাতে দলীয় পতাকা তুলে দেন। আরামবাগ পুরসভার দৌলতপুরে বিজেপির কার্যালয় থেকে রাজ্য সভাপতির নেতৃত্বে মিছিল বের হয়।  
বিশদ

বালি মাটির বদলে আবর্জনা দেওয়ায় কান্দিতে রাস্তার কাজ বন্ধ করলেন বাসিন্দারা 

সংবাদদাতা, কান্দি: নিম্নমাণের সামগ্রী দিয়ে রাস্তা তৈরি বন্ধ করে দিলেনবাসিন্দারা। অভিযোগ, বালি-মাটির বদলে রাস্তা তৈরি হচ্ছিল পুরসভার আবর্জনা দিয়ে। সোমবার ঘটনাটি ঘটেছে কান্দি পুরসভার ৮নম্বর ওয়ার্ডে। যদিও এবিষয়ে কান্দি পুরসভার ভাইস চেয়ারম্যান অজয় বড়াল বলেন, ঘটনার কথা আমরা শুনেছি।  
বিশদ

বহরমপুরে দুধের চিলিং প্ল্যান্টে অনিয়ম হাতেনাতে ধরল প্রশাসন, পলাতক কারবারি 

বিএনএ, বহরমপুর: বহরমপুর থানার সাঁটুই এলাকায় একটি বাড়িতে অপরিস্রুত জল মিশিয়ে শীতলীকরণ করা হচ্ছে দুধ। সোমবার পুলিসকে সঙ্গে নিয়ে ওই বাড়িতে হানা দিয়ে এমন চাঞ্চল্যকর তথ্য জানতে পেরেছে প্রশাসন। শুধু তাই নয়, ওই দুধে এক ধরনের রাসায়নিক পদার্থ মেশানো হয়।  
বিশদ

নারায়ণগড়ে বিস্ফোরণে মৃত্যুর পর বেআইনি বাজির বিরুদ্ধে অভিযানে নামতে চায় পুলিস 

সংবাদদাতা, খড়্গপুর: নারায়ণগড়ের তুতরঙা গ্রামে বাজি বিস্ফোরণে মৃত্যুর ঘটনার পর এবার বেআইনি বাজি তৈরির কারখানার বিরুদ্ধে অভিযানে নামতে চায় পুলিস। এই ব্লকের আর কোন কোনও এলাকায় এরকম বেআইনি বাজি তৈরির কারখানা আছে, তার খোঁজ নিতে বলা হয়েছে।  
বিশদ

জনসংযোগ বাড়াতে এবার বস্তি এলাকার খুদেদের পড়াচ্ছে বহরমপুর থানার পুলিস 

সংবাদদাতা, বহরমপুর: আইনশৃঙ্খলা রক্ষার গুরুদায়িত্ব পালনের সঙ্গে বহরমপুর থানার পুলিস এবার শিক্ষকের ভূমিকা নিচ্ছে। থানার দায়িত্ব সামলে চক, ডাস্টার হাতে ব্ল্যাক বোর্ডের সামনে দাঁড়িয়ে বস্তি এলাকার খুদেদের বিজ্ঞান, গণিত, ইতিহাস, ভূগোল বোঝাচ্ছেন বহরমপুর থানার পুলিসকর্মীরা।  
বিশদ

পশ্চিম মেদিনীপুর জেলায় স্বাস্থ্য পরিষেবা খতিয়ে দেখল রাজ্যের প্রতিনিধি দল 

সংবাদদাতা, খড়্গপুর: একেবারে স্বাস্থ্যকেন্দ্র থেকে মেডিক্যাল কলেজ পর্যন্ত পশ্চিম মেদিনীপুর জেলায় স্বাস্থ্য পরিষেবা সর্বস্তরের মানুষের কাছে সঠিকভাবে পৌঁছচ্ছে কিনা তা খতিয়ে দেখল রাজ্য স্বাস্থ্য দপ্তরের উচ্চ পর্যায়ের এক প্রতিনিধি দল। 
বিশদ

দলের নেতাদের দেওয়া চেকই ফেরাল কাঁকসার নিহত বিজেপি কর্মীর পরিবার 

বিএনএ, আসানসোল: আমরা কারও কাছে মাথানত করতে চাই না। টাকা নিয়ে বিক্রি হয়ে যেতেও চাই না। কোনওরকম আর্থিক সাহায্য করার দরকার নেই। বিজেপি নেতা মুকুল রায় ও বাবুল সুপ্রিয়র সামনে এভাবেই ক্ষোভ উগরে দিয়ে তাঁদের দেওয়া পাঁচ লক্ষ টাকার চেক ফিরিয়ে দিলেন কাঁকসার রূপগঞ্জের নিহত বিজেপি কর্মী সন্দীপ ঘোষের বাবা-মা।  
বিশদ

Pages: 12345

Loading...
একনজরে
 দুমকা (ঝাড়খণ্ড), ১৭ ডিসেম্বর (পিটিআই): স্থায়ী করার দাবিতে গত মাস থেকে রাজ্যের জনকল্যাণমন্ত্রীর বাড়ির বাইরে ধর্না চলছিল। রবিবার তার চরম পরিণতি দেখল ঝাড়খণ্ড। মন্ত্রীর বাড়ির বাইরে সারারাত ধর্নায় বসে থেকে প্রবল শীতের কামড়ে প্রাণ হারালেন এক প্যারা টিচার। মৃত ব্যক্তির ...

সুকান্ত বসু, কলকাতা: ডাকাতির চেষ্টার মামলায় রেল পুলিস দুই অভিযুক্তকে ধরে আনতে ব্যর্থ হওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করলেন বিচারক। শিয়ালদহের জিআরপি’র ইন্সপেক্টর ইনচার্জকে (আইসি) সশরীরে হাজির হয়ে এ ব্যাপারে কারণ দর্শানোর নির্দেশ দেন।  ...

ওয়াশিংটন, ১৭ ডিসেম্বর (পিটিআই): চীনের ঋণের ফাঁদে পা দিয়ে এখন শোচনীয় অবস্থা পাকিস্তানের অর্থনীতির। বেজিংয়ের বিপুল অঙ্কের দেনা শোধ করতে এবার আন্তর্জাতিক অর্থ ভাণ্ডার বা আইএমএফের দ্বারস্থ ইসলামাবাদ। কিন্তু চীনের ধার শোধ করতে পাকিস্তানকে ঋণ দেওয়া হবে না বলে জানিয়ে ...

 পারথ, ১৭ ডিসেম্বের: ব্যাটিং ব্যর্থতায় হারের রক্তচক্ষু দেখছে ভারত। পারথ টেস্টে জয়ের জন্য ২৮৭ রান তাড়া করতে নেমে প্রবল চাপে কোহলি ব্রিগেড। চতুর্থ দিনের শেষে ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চপদস্থ ব্যক্তির সহায়তায় কর্মস্থলে জটিলতার সমাধান। বাতজ বেদনায় কষ্ট পাবার সম্ভাবনা। প্রেম-প্রণয়ে সাফল্য। পরশ্রীকাতর ব্যক্তির ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৬ : মার্কিন চলচ্চিত্র পরিচালক স্টিভেন স্পিলবার্গের জন্ম
১৯৫২: শিক্ষাবিদ সুরেন্দ্রনাথ দাশগুপ্তের মৃত্যু
১৯৭১ : ‘ভারতরত্ন’ সম্মান পেলেন ইন্দিরা গান্ধী।

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৮.৭৪ টাকা ৯১.৯৭ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৮৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,২২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৬৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ পৌষ ১৪২৫, ১৮ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার, দশমী ৪/১৭ দিবা ৭/৫৭। নক্ষত্র- অশ্বিনী ৫৫/৫৮ রাত্রি ঘ ৪/৩৮, সূ উ ৬/১৪/২৬, অ ৪/৫১/৩৪, অমৃতযোগ দিবা ঘ ৬/৫৫ মধ্যে পুনঃ ৭/৩৮ গতে ১১/১১ মধ্যে। রাত্রি ৭/৩১ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ৯/১৮ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ১/৪৬ গতে ৩/৩৩ মধ্যে পুনঃ ৫/২১ গতে উদয়াবধি। বারবেলা ঘ ৭/৩৩ গতে ৮/৫৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/১৩ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৩২ গতে ৮/১২ মধ্যে।
২ পৌষ ১৪২৫, ১৮ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার, একাদশী রাত্রিশেষ ৪/৮/৫২। অশ্বিনীনক্ষত্র রাত্রি ২/৩/৪০। সূ উ ৬/১৫/২৬, অ ৪/৫০/০, অমৃতযোগ দিবা ঘ ৬/৫৭/৪৪ মধ্যে ও ঘ ৭/৪০/৩ থেকে ঘ ১১/১১/৩৪ মধ্যে এবং রাত্রি ৭/৩১/৫ থেকে ঘ ৮/২৪/৪৭ মধ্যে ও ৯/১৮/২৯ থেকে ১১/৫৯/৩৪ মধ্যে ও ১/৪৬/৫৭ থেকে ৩/৩৪/২০ মধ্যে ও ৫/২১/৪৩ থেকে ৬/১৬/৯ মধ্যে। বারবেলা ৭/৩৪/৪৫ থেকে ৮/৫৪/৫ মধ্যে, কালবেলা ১২/৫২/৩ থেকে ঘ ২/১১/২২ মধ্যে, কালরাত্রি ৬/৩০/৪১ থেকে ঘ ৮/১১/২১ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
হাওড়ায় অস্ত্র কারখানার হদিশ, ধৃত ৩ 

07:30:54 PM

ডেল স্টেইন ও মরনে মরকেল  আনসোল্ড

07:01:54 PM

বরুণ চক্রবর্তীকে ৮.৪০ কোটি টাকা দিয়ে কিনল পাঞ্জাব 

06:56:00 PM

গঙ্গাসাগরে কোনও বিপর্যয় হলে ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার
৭ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত যে সমস্ত মানুষ গঙ্গাসাগরে ...বিশদ

06:00:00 PM

নিলামে ৫ কোটি টাকা দিয়ে শিভম দুবেকে কিনল ব্যাঙ্গালোর 

05:47:00 PM

 বিধানসভার ডেপুটি স্পিকার হচ্ছেন সুকুমার হাঁসদা

05:43:16 PM

Loading...
Loading...